যুক্তরাষ্ট্র আ. লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকীকে বহিষ্কার

September 11, 2020, 10:09 AM, Hits: 237

যুক্তরাষ্ট্র আ. লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকীকে বহিষ্কার

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পদ থেকে মোহাম্মদ আলী সিদ্দিকীকে বহিষ্কার করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনিকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ, মিথ্যা, বানোয়াট, মনগড়া, বিভ্রান্তমুলক, আদর্শচূত ও একটি বিশেষ মহলের উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায়, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (ক) ধারা মোতাবেক মোহাম্মদ আলী সিদ্দিকীকে স্বপদ বা দায়িত্ব (দপ্তর সম্পাদক এর পদ) থেকে কেন্দ্রের নির্দেশ মোতাবেক বহিস্কার করা হয়েছে। এ বহিস্কারাদেশ ১০ সেপ্টেম্বর ২০২০ তারিখ থেকে বলবৎ বলে পরিগণিত হবে সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ স্বাক্ষরিত পত্রে (সূত্রঃ প্রে/রি/১০/২০২০, তারিখঃ ১০ই সেপ্টেম্বর ২০২০ ইং) জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী বরাবর প্রেরীত উল্লেখিত ‘বহিস্কার নোটিশ’-এ বলা হয়েছে ‘শহীদ শেখ ফজলুল হক মনি একজন সফল রাজনীতিবিদ, সাংবাদিক, আইনজীবী, সাহিত্যিক, লেখক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মুজিব বাহিনীর প্রধান, দৈনিক বাংলার বানী ও সাপ্তাহিক সিনেমা প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ৬০-৬৩ সালে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক, তদানিন্তন সময়ে স্বৈরাচার পাকিস্তান সরকারের শরীফ শিক্ষা কমিশন বাতিল করতে গিয়ে কারাবরণ এবং তাঁর এম এ পাশ করা ডিগ্রীও বাতিল করা হয়। পাকিস্তান স্বৈরাচার সরকার বিরোধী প্রতিটি আন্দোলনে বঙ্গবন্ধুর সঙ্গে অনেক বার কারাবরণ করেছেন। শহীদ শেখ মনির বর্ণাঢ্য রাজনৈতিক জীবন সংক্ষেপে সল্প সময়ে বর্ননা করা কারো পক্ষে সম্ভব নয়। এখানে উল্লেখ্য যে ৭৫ এর ১৫ আগষ্টের বঙ্গবন্ধু হত্যার পূর্বেই শহীদ শেখ মনিকে স্বস্ত্রীক হত্যা করা হয়েছিলো। এর অন্যতম কারন, খুনীরা ভালো করেই জানত, বঙ্গবন্ধুর বিশ্বস্ত ভ্যান গার্ড শেখ ফজলুল হক মনি বেঁচে থাকলে বাংলার মাটিতে খুনীদের স্থান হতো না।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, সম্প্রতি একটি জুম মিটিংয়ে এ বর্ণ্যাঢ্য রাজনীতিবিদ, জাতির পিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের মরহুম সদস্য এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ফুফাতো ভাই, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-এর মেয়র জনাব শেখ ফজলে নুর তাপস এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান জনাব শেখ ফজলে শামস পরশের মরহুম পিতা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম শেখ ফজলুল হক মনিকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ, মিথ্যা, বানোয়াট, মনগড়া, বিভ্রান্তমুলক, আদর্শচূত ও একটি বিশেষ মহলের উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায়, প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (ক) ধারা মোতাবেক মোহাম্মদ আলী সিদ্দিকীকে স্বপদ বা দায়িত্ব (দপ্তর সম্পাদক এর পদ) থেকে কেন্দ্রের নির্দেশ মোতাবেক বহিস্কার করা হল। এ বহিস্কারাদেশ আদ্য ১০ সেপ্টেম্বর ২০২০ তারিখ থেকে বলবৎ বলে পরিগণিত হবে।’ 

এব্যাপারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম জানান, সংগঠনের দপ্তর সম্পাদক মোহাম্মদ আলীকে বহিস্কার সম্পর্কিত চিঠি ও তথ্য এবং বহিষ্কারের অনুলিপি কেন্দ্রীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি সহ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, দপ্তর সম্পাদক বিপ্লব কুমার বড়ুয়া, প্রচার সম্পাদক ড.আব্দুস সোবহান গোলাপ এমপি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  ড. সাম্মি আহমেদ, বাংলাদেশ আওয়ামী যুবলীগ-এর চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বরাবর প্রেরণ করা হয়েছে। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ