আজকের প্রযুক্তি

Displaying 1-20 of 679 results.
ফেসবুক বদলাবে না: জাকারবার্গ

ফেসবুক বদলাবে না: জাকারবার্গ

হ-বাংলা নিউজ : ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বলেছেন, ফেসবুক তার অবস্থান বদলাবে না। ঘৃণ্য বক্তব্য নিয়ে পাঁচ শ'র বেশি বিজ্ঞাপনদাতা ফেসবুক প্ল্যাটফর্ম বর্জনের ঘোষণা দেওয়ার প্রতিক্রিয়ায় জাকারবার্গ এ কথা বলেছেন। গতকাল বুধবার দ্য ইনফরমেশনের এক প্রতিবেদনে বলা হয়, বিজ্ঞাপনদাতারা ফেসবুক ছাড়ার বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানের কর্মীদের সামনে তাঁর বক্তব্য তুলে ধরেন। 


জাকারবার্গ বলেছেন, ফেসবুক বর্জনের ঘোষণার সঙ্গে সম্মানের বিষয়টি জড়িত। এটি ফেসবুকের আয়ের সামান্য অংশে হুমকি হতে পারে। যেসব বিজ্ঞাপনদাতারা সরে গেছেন, তাঁরা শিগগিরই আবার ফেসবুকে......

করোনার ভ্যাকসিনের ইতিবাচক ফল জানাল ফাইজার

করোনার ভ্যাকসিনের ইতিবাচক ফল জানাল ফাইজার

হ-বাংলা নিউজ : কোভিড-১৯ প্রতিরোধে পরীক্ষামূলক ভ্যাকসিনের ইতিবাচক ফল পাওয়ার কথা জানালো মার্কিন ফার্মাসিউটিক্যাল কোম্পানি ফাইজার ও জার্মান কোম্পানি বায়ো এন টেক। গতকাল বুধবার প্রতিষ্ঠানটি তাদের ভ্যাকসিনের ইতিবাচক ফল জানিয়ে দাবি করেছে, এটি স্বাস্থ্যবান মানুষের মধ্যে রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। তবে এটি বেশি মাত্রায় দেওয়া হলে জ্বরসহ অন্যান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়।


ফাইজারের তৈরির ভ্যাকসিনের প্রথম ক্লিনিক্যাল তথ্য 'মেডআরএক্সআইভি' সাময়িকীতে গতকাল প্রকাশ করা হয়। তবে এটি এখনো কোনো পিয়ার-রিভিউড জার্নালে প্রকাশিত হয়নি।



ফাইজারের......

করোনা রুখতে অন্তত তিনটি কাজ করুন

করোনা রুখতে অন্তত তিনটি কাজ করুন

হ-বাংলা নিউজ : স্বাস্থ্য অধিদপ্তর প্রদত্ত ২৬ জুন ২০২০–এর হিসাব অনুযায়ী দেশে করোনাভাইরাসে এ পর্যন্ত সব মিলিয়ে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন। তাঁদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৬৬১ জন। অর্থাৎ মোট শনাক্তের তুলনায় মৃত্যুহার ১.২৭%। অন্যদিকে সারা বিশ্বে বর্তমানে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ৯৭ লাখ ৭৭ হাজার ৮৮৯ জন এবং তাঁদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৪ লাখ ৯৩ হাজার ৬৭২ জন (প্রথম আলো অনলাইন, ২৭ জুন ২০২০)। অর্থাৎ বিশ্বে করোনায় শনাক্তের তুলনায় মৃত্যুহার ৫.০৫%। তার মানে, আক্রান্ত শনাক্তের তুলনায় বাংলাদেশে মৃত্যুহার বিশ্বের প্রাপ্ত হিসাবের তুলনায় প্রায় ৫......

লাখো মানুষের দৃষ্টিশক্তি ফিরিয়ে দেবে 'বায়োনিক চোখ'

লাখো মানুষের দৃষ্টিশক্তি ফিরিয়ে দেবে 'বায়োনিক চোখ'

হ-বাংলা নিউজ : বিশ্বজুড়ে লাখো মানুষকে আশার আলো দেখাচ্ছে হংকং ও যুক্তরাষ্ট্রের গবেষকেদের তৈরি 'বায়োনিক চোখ' যা দৃষ্টিহীনদের দৃষ্টিশক্তি ফিরিয়ে দিতে পারে। মানুষের চোখের মতোই স্পর্শকাতর এ ভিজ্যুয়াল প্রস্থেটিক নিয়ে রোবোটিক প্রকৌশলীরা বলছেন, সাড়ে ২৮ কোটি মানুষের ডিভাইসটি কাজে লাগতে পরে। গুড নিউজ নেটওয়ার্কের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


গবেষণা সংক্রান্ত নিবন্ধ প্রকাশিত হয়েছে 'নেচার' সাময়িকীতে। গবেষকেরা দাবি করছেন, তাঁরা ইতিমধ্যে এ রোবোটিক চোখ নিয়ে পরীক্ষা করেছেন। একে বলা হচ্ছে ইলেকট্রোকেমিক্যাল আই বা ইসি যা মানুষের রেটিনা থেকে অনুপ্রেরণা......

 ট্রাম্পের হুমকিতে জাকারবার্গের জবাব

ট্রাম্পের হুমকিতে জাকারবার্গের জবাব

হ-বাংলা নিউজ : সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর লাগাম টানার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকির জবাব দিয়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ। তিনি বলেছেন, 'সেন্সরশিপ নিয়ে উদ্বিগ্ন সরকারের পক্ষে প্ল্যাটফর্ম সেন্সর করা সঠিক প্রতিচ্ছবি হবে না।' ফক্স নিউজ চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে জাকারবার্গ এ কথা বলেন।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার এক নির্বাহী আদেশে সই করেন ট্রাম্প। এর মাধ্যমে নিয়ন্ত্রক সংস্থাগুলোকে ফেসবুক টুইটারের মতো কোম্পানিগুলোর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার ক্ষমতা দেওয়া হবে।নির্বাহী......

কেন বন্ধ রাখবেন ব্লুটুথ

কেন বন্ধ রাখবেন ব্লুটুথ

হ-বাংলা নিউজ : প্রয়োজন না থাকলে আপনার স্মার্টফোন বা ল্যাপটপে 'ব্লুটুথ' অপশন বন্ধ রাখুন। সব সময় ব্লুটুথ চালু রাখলে আপনার ডিভাইসটি হ্যাক হয়ে যেতে পারে। সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন, যাঁরা সব সময় স্মার্টফোন বা ল্যাপটপে ব্লুটুথ চালু রাখেন, তাঁদের সে অভ্যাস বাদ দিতে হবে। কারণ ব্লুটুথ প্রটোকলে এক ধরনের নিরাপত্তা ত্রুটি পাওয়া গেছে, যা সাইবার দুর্বৃত্তরা কাজে লাগিয়ে গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিতে পারে বা ডিভাইস হ্যাক করে সর্বনাশ ঘটাতে পারে।

উইলা্ইভ সিকিউরিটি ডটকমের এক প্রতিবেদনে বলা হয়, একাডেমিকদের একটি দল ব্লুটুথ ওয়্যারলেস যোগাযোগ প্রোটোকলে......

হুয়াওয়েকে আবার আটকেছে ট্রাম্প প্রশাসন

হুয়াওয়েকে আবার আটকেছে ট্রাম্প প্রশাসন

হ-বাংলা নিউজ : বৈশ্বিক চিপ নির্মাতারা যাতে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের কাছে চিপ বা সেমিকন্ডাক্টর সরবরাহ করতে না পারে সে ব‌্যবস্থা নিয়েছে ট্রাম্প প্রশাসন। চীন এর পাল্টা ব‌্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছে। এতে যুক্তরাষ্ট্র ও চীনের বাণিজ‌্য যুদ্ধ নিয়ে নতুন উত্তেজনা ছড়িয়েছে।

যুক্তরাষ্ট্রের বাণিজ‌্য বিভাগ জানিয়েছে, তাঁরা হুয়াওয়ের কৌশলগত সেমিকন্ডাক্টর কোম্পানি অধিগ্রহণ ঠেকাতে নতুন একটি বাণিজ‌্য নীতি অনুমোদন দিচ্ছে। বৈশ্বিক চিপ নির্মাতা কোনো প্রতিষ্ঠান যাতে হুয়াওয়েকে চিপ সরবরাহ করতে না পারে, সে ব‌্যবস্থাও নিতে যাচ্ছে তারা।

মার্কিন সংবাদমাধ‌্যম সিএনবিসি......

‘প্রহরী’ অ্যাপে পরিচয় গোপন রেখে সাহায্য চাওয়া যাবে

‘প্রহরী’ অ্যাপে পরিচয় গোপন রেখে সাহায্য চাওয়া যাবে

-বাংলা নিউজ :করোনাভাইরাসের কারণে খেটে খাওয়া মানুষের আয়রোজগার বন্ধ হয়ে গেছে। আমাদের আশেপাশে এমন অনেকে আছেন যারা সাহায্য চাইতে পারছেন না, আমরাও জানতে পারছি না কার সাহায্য দরকার। এসব কথা চিন্তা করে যাদের সাহায্য দরকার এবং যারা সাহায্য করতে চান তাদের জন্য একটি অ্যাপ তৈরি করেছেন মুবিন উল আলম নামের একজন তরুণ।

অ্যাপটির নাম ‘প্রহরী’। মুবিনের তৈরি এই অ্যাপে পরিচয়......

করোনা চিকিৎসায়ও কৃত্রিম বুদ্ধিমত্তা

করোনা চিকিৎসায়ও কৃত্রিম বুদ্ধিমত্তা

হ-বাংলা নিউজ : করোনাভাইরাস বা কোভিড-১৯ মহামারির মুখে আক্রান্ত ব্যক্তিদের শনাক্তে ‘ক্লিনিক্যাল ডায়াগনোসিস স্ট্যান্ডার্ড’ হিসেবে সিটি কোয়ান্টিফিকেশনকে অন্তর্ভুক্ত করেছে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন। সঠিকভাবে রোগ নির্ণয় ও চিকিৎসায় সম্প্রতি চীনের হুবেই প্রদেশে এই স্বাস্থ্য পরীক্ষাটি শুরু করা হয়েছে।

কোভিড-১৯ ছড়িয়ে পড়ার পর তা নির্ণয় ও চিকিৎসায় পরিমাণগত মেডিকেল ইমেজ বিশ্লেষণ সেবার উন্নয়নে চীনের হুয়াজং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ল্যানওন প্রযুক্তির সঙ্গে কাজ শুরু করে টেলিযোগাযোগ প্রযুক্তি ও ইলেকট্রনিকস পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে।......

‘সত্যিই’ বন্ধ হবে অবৈধ মুঠোফোন, দরপত্র আহ্বান

‘সত্যিই’ বন্ধ হবে অবৈধ মুঠোফোন, দরপত্র আহ্বান

হ-বাংলা নিউজ : যা এত দিন কেবল মুখের কথায় ছিল, তা এবার বাস্তবে রূপ পাচ্ছে। অবৈধ মুঠোফোন বন্ধ করতে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্ট্রার (এনইআইআর) ব্যবস্থার প্রযুক্তি সরবরাহ ও পরিচালনার জন্য দরপত্র আহ্বান করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। আজ মঙ্গলবার এ দরপত্র আহ্বান করা হয়।

এটি কার্যকরভাবে চালু হলে অবৈধভাবে দেশে আনা মুঠোফোন মোবাইল অপারেটরদের নেটওয়ার্কে চালু করা যাবে না। বিটিআরসি সূত্র জানিয়েছে, এ বছরের তৃতীয় প্রান্তিক, অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে এনইআইআর চালুর লক্ষ্য নিয়ে এগোচ্ছে সংস্থাটি।

এর আগে গত বছরের জানুয়ারিতে......

যে কারণে ফেসবুক ব্যবহারে সাময়িক সমস্যা

যে কারণে ফেসবুক ব্যবহারে সাময়িক সমস্যা

হ-বাংলা নিউজ : ফেসবুক ব্যবহার করতে গিয়ে বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই অসুবিধায় পড়ছিলেন অনেক ব্যবহারকারী। লগ ইন করতে ঝামেলা হচ্ছিল, বার্তা (মেসেজ) আদান-প্রদান করতেও অসুবিধা হচ্ছিল অনেকের। কিছুক্ষণ পরেই জানা গেছে এমন অবস্থার কারণ। ‘থ্যাংকস গিভিং ডে’ এর চাপ সামলাতে না পারাতেই ফেসবুক ব্যবহারে এমন সাময়িক অসুবিধায় পড়েছেন ব্যবহারকারীরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়েছে, থ্যাংকস গিভিং ডে উপলক্ষে বৃহস্পতিবার বিপুলসংখ্যক মানুষ ফেসবুকে শুভেচ্ছাবার্তা আদান-প্রদান করেছেন। আর এতেই সার্ভার ডাউন হয়ে ফেসবুক একপ্রকার অচল হয়ে পড়ে। যুক্তরাষ্ট্র,......

অবশেষে তথ্য ফাঁসের জরিমানা দিচ্ছে ফেসবুক

অবশেষে তথ্য ফাঁসের জরিমানা দিচ্ছে ফেসবুক

হ-বাংলা নিউজ : কেমব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারির জের ধরে শেষমেশ ৫ লাখ পাউন্ড জরিমানা দিতে রাজি হয়েছে ফেসবুক। সম্প্রতি ব্রিটেনের তথ্য অধিকার সংরক্ষণবিষয়ক সংস্থা থেকে এ তথ্য জানানো হয়।

তথ্য চুরির কেলেঙ্কারিতে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের নীতিনির্ধারকদের তোপের মুখে পড়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। গত বছর রাজনৈতিক দলে ব্যবহারের জন্য কেমব্রিজ অ্যানালিটিকা অনৈতিকভাবে কোটি কোটি ফেসবুক ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য সরবরাহ করেছিল। তা সামনে আসার পরপরই জরিমানা করে ব্রিটেনের তথ্য কমিশনারের কার্যালয় আইসিও।

......

বাজারে আসুস আরওজি ফর্মুলা মাদারবোর্ড

বাজারে আসুস আরওজি ফর্মুলা মাদারবোর্ড

হ-বাংলা নিউজ : বাজারে আসুস আরওজি ফর্মুলা মাদারবোর্ড এসেছে। এএমডি রাইজেন ২য় এবং অত্যাধুনিক ৩য় প্রজন্মের প্রসেসর সিরিজ সমর্থিত এক্স৫৭০ চিপসেটের মাদারবোর্ডটিতে আছে আধুনিক নানা সুবিধা।

আসুস রগ ক্রসহেয়ার এইট ফর্মুলা মাদারবোর্ডে পিসিআই-ই ৪. ০, ১৬ পাওয়ার স্টেজ, অপ্টইমেম থ্রি, অন বোর্ড ওয়াইফাই ৬ সহ এক্স৫৭০ চিপসেট রয়েছে। মাদারবোর্ডটি মূলত কাস্টম ওয়াটার কুলিং সমর্থিত। মাদারবোর্ডের নকশা এমনভাবে করা হয়েছে যাতে করে এটি প্রসেসরের পাশাপাশি মাদারবোর্ডের ভিআরএম কুলিং করতে সক্ষম। কাস্টম ওয়াটার কুলিং ছাড়াও এটি অল ইন ওয়ান কুলিং সলিউশন সমর্থন করবে।

মাদারবোর্ডটিতে......

২৯ অ্যাপ ডিলিট করলো গুগল! আপনার ফোনে এখনো আছে?

২৯ অ্যাপ ডিলিট করলো গুগল! আপনার ফোনে এখনো আছে?

হ-বাংলা নিউজ :  ভাইরাস থাকার অভিযোগে প্লে স্টোরে সম্প্রতি ২৯টি অ্যাপ ডিলিট করেছে গুগল। তবে অ্যাপগুলো গড়ে ১ কোটির বেশি ডাউনলোড হয়েছে।

যে ২৯টি অ্যাপ ডিলিট করা হয়েছে তার মধ্যে ২৪টি অ্যাপ 'হাইডএড' বিভাগের অন্তর্গত। যার অর্থ হলো অ্যাপগুলো খোলার সাথে সাথেই নিজেদের আইকন গুলোকে লুকিয়ে দিতো এবং হোম স্ক্রিনে শর্টকাট হিসাবে যুক্ত হতো।

কুইকহিল সিকিউরিটি ল্যাব থেকে জানানো হয়েছে, এই অ্যাপগুলোর ব্যবহারকারী সহজেই আনইনস্টল করতে পারবেন না এবং আইকনটি হাইড থাকার কারণে ব্যবহারকারী অ্যাপটি আনইনস্টল......

এত কিছুর পরও আয় বেড়েছে হুয়াওয়ের

এত কিছুর পরও আয় বেড়েছে হুয়াওয়ের

হ-বাংলা নিউজ : চীন প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও কোম্পানিটির আয় বেড়েছে। চলতি বছরের প্রথম ছয় মাসে কোম্পানিটির বিক্রি বেড়ে দাঁড়িয়েছে ৫৮ বিলিয়ন ডলার (৪৯ হাজার কোটি টাকা প্রায়)।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরে একই সময়ের তুলনায় এবার প্রায় ২৩ শতাংশ বেশি অর্থ আয় করেছে হুয়াওয়ে।

চীনের সেনজেন ভিত্তিক স্মার্টফোন নির্মাতা কোম্পানি হুয়াওয়ে। বর্তমানে ফাইভ-জি মার্কেটের একটি বড় অংশ হুয়াওয়ের দখলে।

প্রতিবেদনে সিএনএন বলছে, বিশ্বের অন্য সব কোম্পানির চেয়ে বেশি......

কেন কিছু মানুষ স্বপ্ন ভুলে যায়?

কেন কিছু মানুষ স্বপ্ন ভুলে যায়?

হ-বাংলা নিউজ : কেউ কেউ স্বপ্ন মনে রাখতে পারে। কারও কারও আবার স্বপ্ন দেখার বিষয়টি মনে থাকলেও, কী দেখেছে তা আর মাথায় থাকে না। বিজ্ঞানীদের কাছে অবশ্য এর ব্যাখ্যা আছে। তারা বলছেন, কিছু মানুষ স্বপ্নের বিষয়বস্তু মনে রাখতে পারেন না। এর কারণ লুকিয়ে আছে তাদের ঘুমানোর পদ্ধতি এবং শরীরের কিছু রাসায়নিক পদার্থের কর্মপ্রক্রিয়ায়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, যখন আমরা ঘুমাই, তখন আমাদের মস্তিষ্ক চারটি ভিন্ন ভিন্ন ধরনের মানসিক অবস্থার মধ্য দিয়ে যায়। চূড়ান্ত পর্যায়টির নাম হলো র‌্যাপিড আই মুভমেন্ট বা আরইএম।......

হুয়াওয়ে বিপদে ফেলবে সবাইকে

হুয়াওয়ে বিপদে ফেলবে সবাইকে

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার কবলে পড়ায় চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে ব্যাপক ক্ষতির শিকার হবে। এর প্রভাব কি শুধু হুয়াওয়েতে সীমাবদ্ধ থাকবে? বিশ্লেষকেরা বলছেন, হুয়াওয়ের ওপর নিষেধাজ্ঞার প্রভাবে ক্ষতিগ্রস্ত হবে মার্কিন প্রতিষ্ঠান অ্যাপল ও গুগল।

মার্কিন বিনিয়োগকারী প্রতিষ্ঠান গোল্ডম্যান স্যাচ সতর্ক করে বলেছে, হুয়াওয়ের নিষেধাজ্ঞার ঘটনায় অ্যাপলের ব্যবসায় ঝুঁকি তৈরি হবে। সবচেয়ে বাজে পরিস্থিতি সৃষ্টি হলে আইফোন নির্মাতার বৈশ্বিক মুনাফা ২৯ শতাংশ পর্যন্ত......

ছয় মাসে ৩০০ কোটিরও বেশি ভুয়া অ্যাকাউন্ট সরিয়েছে ফেসবুক

ছয় মাসে ৩০০ কোটিরও বেশি ভুয়া অ্যাকাউন্ট সরিয়েছে ফেসবুক

হ-বাংলা নিউজ : ২০১৮ সালের অক্টোবর থেকে ২০১৯ সালের মার্চ মাস পর্যন্ত ৩০০ কোটিরও বেশি ভুয়া অ্যাকাউন্ট সরিয়ে ফেলেছে ফেসবুক। গতকাল বৃহস্পতিবার দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক কর্তৃপক্ষের দাবি, সাম্প্রতিক সময়ে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা ‘আশঙ্কাজনকভাবে বৃদ্ধি’ পাওয়ার প্রমাণ পাওয়ায় তারা এমন ব্যবস্থা নিয়েছে। অ্যাকাউন্টগুলো খোলার ‘কয়েক মিনিটের মধ্যেই’ সেগুলো সরিয়ে নেওয়া হয়েছে বলেও জানিয়েছে ফেসবুক।

ফেসবুক কর্তৃপক্ষের......

হুয়াওয়েকে দিয়েই শীতল যুদ্ধের শুরু!

হুয়াওয়েকে দিয়েই শীতল যুদ্ধের শুরু!

হ-বাংলা নিউজ : হুয়াওয়ে মোবাইল ফোনকে আমেরিকার জাতীয় নিরাপত্তার জন্য হুমকি সাব্যস্ত করা একটি আদেশে ডোনাল্ড ট্রাম্প যেদিন সই করেছেন, সেদিনই যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের চলমান বাণিজ্যযুদ্ধে এমন একটি মাত্রা যুক্ত হয়েছে, যা দুই দেশের বৈরিতাকে আরও গভীর করে তুলবে। ট্রাম্পের কলমের ছোট্ট খোঁচাটির কারণে যে কত বড় ও কত সুদূরপ্রসারী প্রতিক্রিয়ার জন্ম হচ্ছে, তা হয়তো তিনি নিজেও আন্দাজ করতে পারছেন না। এই সইয়ের নেতিবাচক প্রভাবে আগামী বেশ কয়েক বছর যুক্তরাষ্ট্রসহ......

হুয়াওয়ের সর্বনাশ, স্যামসাংয়ের পৌষ মাস

হুয়াওয়ের সর্বনাশ, স্যামসাংয়ের পৌষ মাস

হ-বাংলা নিউজ : হুয়াওয়ের ফোনে গুগলের সেবা পাওয়া যাবে না! তাহলে ক্রেতারা কি আর হুয়াওয়েমুখী হবে? স্মার্টফোনের বাজারে তরতর করে এগিয়ে চলা হুয়াওয়ের জন্য এটি বড় ধাক্কা হয়ে আসতে পারে। তবে এটি আবার দারুণ সুযোগ হয়ে আসতে পারে স্মার্টফোন নির্মাতা স্যামসাং, শাওমি ও অপোর জন্য।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতা এখন হুয়াওয়ে। স্যামসাংয়ের ঘাড়ের ওপর নিশ্বাস ফেলছে। কিন্তু অ্যান্ড্রয়েড ও গুগলের সুবিধা না পেলে বৈশ্বিক বাজারে হুয়াওয়ে ফোনের বিক্রি কমে......

সর্বাধিক পঠিত