আজকের প্রযুক্তি

Displaying 1-20 of 472 results.
স্মার্টফোন পানিতে ভিজে গেলে করণীয়!

স্মার্টফোন পানিতে ভিজে গেলে করণীয়!

স্কুল-কলেজ বা অফিস যাওয়ার পথে আপনার শখের স্মার্টফোনটি হাত ফসকে পানিতে পড়ে যেতেই পারে। আবার কখনো হোটেল রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া করতে গিয়ে ভিজে যেতে পারে ফোনটি।  

এখন প্রশ্ন হল, সব স্মার্টফোন তো আর ওয়াটার-রেসিস্ট্যান্ট হয় না। সেক্ষেত্রে স্মার্টফোনটি পানিতে পড়ে গেলে কী করবেন আর কী করবেন না? জানতে এই প্রতিবেদনটি পড়ে নিন!

১. যত দ্রুত সম্ভব মুছে নিন ও ফোন অফ করুন: 

স্মার্টফোন জলে পড়ে গেলে যত দ্রুত সম্ভব সেখান থেকে তুলে ফোনটি একটি পরিষ্কার নরম কাপড় দিয়ে মুছে নিন ও সুইচ অফ করে রাখুন। কোনও হেডফোন বা ইউএসবি লাগানো থাকলে অবশ্যই খুলে রাখুন। পারলে ফোনটি একটি শুকনো তোয়ালেতে......

হিজাব ইমোজির পেছনে থাকা মেয়েটি কে?

হিজাব ইমোজির পেছনে থাকা মেয়েটি কে?

হ-বাংলা নিউজ:   স্মার্টফোন ব্যবহারকারীরা ইমোজির সঙ্গে কমবেশি সকলেই পরিচিত। গত সোমবারই ছিল এই বিশেষ ইমোজি পালনের দিন। আর এই বিশেষ দিনটিতেই অ্যাপেল সংস্থা একটি বিশেষ ইমোজির উদ্বোধন করে। এতে হিজাব পরিহিত একটি মেয়ের ইমোজির সূচনা করে অ্যাপেল।

কিন্তু আপনি কি জানেন এই বিশেষ ইমোজির পেছনে যে মেয়েটি রয়েছে সে কে? সে ভিয়েনার বাসিন্দা রেয়আউফ। তার বয়স মাত্র ১৬।   রেয়আউফ এবং তাদের বন্ধু বান্ধবেরা নিজেদের মধ্যে গল্প করার জন্য হোয়াটসঅ্যাপে......

হোয়াটস অ্যাপ বন্ধ করলো চীন

হোয়াটস অ্যাপ বন্ধ করলো চীন

হ-বাংলা নিউজ: সামাজিক যোগাযোগের সাইটে নাগরিকদের গতিবিধি শুরু থেকেই নিয়ন্ত্রণ করে আসছে চীন। ২০১৪ সালে প্রথমবারের মতো গুগলের জিমেইল বন্ধ করে দেয় দেশটি। এর মাঝে আরও অনেক সামাজিক যোগাযোগের সাইটকে চীনা কর্তৃপক্ষের নিয়ন্ত্রণের শিকল পরতে হয়েছে। এবার হোয়াটস অ্যাপও বন্ধ করে দিয়েছে চীন। দেশটির নাগরিকরা গতকাল বুধবার থেকে হোয়াটস অ্যাপে ফটো, ভিডিও কিংবা ভয়েসে বার্তা পাঠাতে পারছেন না।  

হোয়াটস অ্যাপ কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা নিয়ে কোনো প্রতিক্রিয়া দেখায়নি। এর আগে ফেসবুক, গুগল, ইনস্টাগ্রাম, ইউটিউবের মতো জনপ্রিয় সামাজিক যোগাযোগের......

ল্যাপটপের চার্জ সাশ্রয়ের সহজ কিছু কৌশল

ল্যাপটপের চার্জ সাশ্রয়ের সহজ কিছু কৌশল

হ-বাংলা নিউজ:   বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে মানুষের নিত্যসঙ্গী ল্যাপটপ। তবে তাতে বাধা হয়ে দাঁড়ায় চার্জ শেষ হয়ে যাওয়ার সমস্যা। কিছু অত্যাধুনিক ফিচার এবং উন্নত ব্যাটারি সমৃদ্ধ ল্যাপটপে ৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ পাওয়া সম্ভব হলেও অধিকাংশ ল্যাপটপের ক্ষেত্রেই গড়ে ৩-৪ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায়। তবে এক্ষেত্রে কিছু বিষয় মেনে চললে আরো কিছুটা সময় বাড়তি ব্যাকআপ পাওয়া যেতে পারে।

১. অপ্রয়োজনীয় ডিভাইস এবং পোর্ট বন্ধ রাখুন

......

পাঁচ দিনে জাকারবার্গের আয় ৩.৫ বিলিয়ন ডলার!

পাঁচ দিনে জাকারবার্গের আয় ৩.৫ বিলিয়ন ডলার!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে তার আয়ও। বাড়ছে জাকারবার্গের সম্পদের পরিমাণ। ২০১৭ সালের শুরু থেকে এ পর্যন্ত ফেসবুক প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য বেড়েছে প্রায় ৪০ শতাংশ।  

মাসের শেষের দিকে এ বছরের দ্বিতীয় প্রান্তিকের আয়ের হিসেব ঘোষণা করতে যাচ্ছে ফেসবুক। ধারণা করা হচ্ছে, এর মাধ্যমে আগের সব আয়ের রেকর্ড ছাড়িয়ে যাবে ফেসবুক। ফলে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের সম্পদের পরিমাণও রেকর্ড সংখ্যক হারে বাড়ছে।  

গত পাঁচদিনেই তিনি নাকি প্রায় ৩ দশমিক ৫ বিলিয়ন ডলার আয় করেছেন। এটি এসেছে ফেসবুকের মোট শেয়ারের ১৭ শতাংশ থেকে- যা......

উইন্ডোজ ফোন ওএসের সাপোর্ট বন্ধের ঘোষণা মাইক্রোসফটের

উইন্ডোজ ফোন ওএসের সাপোর্ট বন্ধের ঘোষণা মাইক্রোসফটের

হ-বাংলা নিউজ:  উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ। উইন্ডোজ ফোন ওএসের সব সাপোর্ট বন্ধের ঘোষণা দিয়েছে মাইক্রোসফট।মাইক্রোসফটের ঘোষণা অনুযায়ী, মঙ্গলবারের পর উইন্ডোজ ফোন ওএস চালিত ডিভাইসে নতুন কোনো নিরাপত্তা আপডেট বা সংস্করণটির কোনো উন্নয়ন আনা হবে না। ব্যবহারকারীদের ফোন বন্ধ বা ব্রিক হওয়ার ঝামেলা ছাড়াই সাধারণ নিয়মেই উইন্ডোজ ফোন ডিভাইসগুলো চলবে হালনাগাদ ছাড়াই। তবে উইন্ডোজ ১০ মোবাইল ওএসের সাপোর্ট ও আপডেট চলমান থাকবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।উল্লেখ্য,......

মাত্র ১০ সেকেন্ডে দাঁত পরিষ্কার হবে ‘আমব্রুসে’!

মাত্র ১০ সেকেন্ডে দাঁত পরিষ্কার হবে ‘আমব্রুসে’!

হ-বাংলা নিউজ: এই টেকনোলজির যুগে সময় নষ্ট করার মত সময় কার আছে। এখন সব কিছু সহজ থেকে আরও বেশী সহজ করা হচ্ছে। সে জায়গায় সকালে ঘুম থেকে উঠে মাত্র ব্রাশ করতে গিয়ে মিনিট পাঁচেক সময় নষ্ট করা বিরাট ব্যাপার। এই সমস্যার সমাধানে বিস্ময়কর এক অটোম্যাটিক টুথব্রাশ আবিষ্কার করা হল। টুথব্রাশে পেস্ট লাগিয়ে এখন আর সময় নষ্ট করতে হবে না। নতুন ডিভাইসে আপনার দাঁত পরিষ্কার করতে সময় নেবে মাত্র ১০ সেকেন্ড, এমনকি দাতেঁর প্লাকও পরিষ্কার করবে, ফলে প্রতি বছরে কয়েক ঘণ্টা বেঁচে যাবে আপনার বাথরুমের সময়।ব্যতিক্রম আকৃতির এই টুথব্রাশের নাম ‘আমব্রুস’।......

ফেসবুক ব্যবহারে বাকি বিশ্বকে পিছনে ফেলল ভারত!

ফেসবুক ব্যবহারে বাকি বিশ্বকে পিছনে ফেলল ভারত!

হ-বাংলা নিউজ: আমেরিকানদের তুলনায় ভারতের মানুষই বেশি ফেসবুক ব্যবহার করেন! সম্প্রতি একটি রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, ভারতে এখন ২৪১ মিলিয়ন মানুষ ফেসবুক ব্যবহার করছেন। উল্টাদিকে আমেরিকায় ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ২৪০ মিলিয়ন। যদিও এই তথ্য মানতে নারাজ ফেসবুক কর্তৃপক্ষ। তাদের দাবি, ভারতে ‘মান্থলি অ্যাক্টিভ ইউজার’ অর্থাৎ মাসে অন্তত একবার ফেসবুকে লগ-ইন করেন, এমন ব্যবহারকারীর সংখ্যা মাত্র ২০১ মিলিয়ন।সম্প্রতি সারা বিশ্বে ফেসবুক ব্যবহারকারীদের সংখ্যা নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে  ‘দ্য নেক্সট......

বিশ্বের প্রথম ‘হলোগ্রাফিক স্মার্টফোন’

বিশ্বের প্রথম ‘হলোগ্রাফিক স্মার্টফোন’

হ-বাংলা নিউজ: ‘রেড’ এর ক্যামেরার কথা কমবেশি সবার জানা জান। এই মুহূর্তে বিশ্বের নাম্বার ওয়ান সিনেমাটোগ্রাফি ক্যামেরাগুলোর মধ্যে এটি একটি। রেড সংস্থা এতদিন একের পর এক সব দুর্দান্ত ক্যামেরা বানিয়ে আসছিল। এবার এই সংস্থা সম্পূর্ণ ভিন্ন পথে এই প্রথম ফোনের বাজারে প্রবেশ করলো।  

এই প্রথম তাদের প্রথম ফোন আত্মপ্রকাশ করানোর কথা জানিয়েছে সংস্থাটি। ফোনটির নাম হাইড্রোজেন ওয়ান। এটি বিশ্বের প্রথম ‘হলোগ্রাফিক স্মার্টফোন’। এর নাম ‘হাইড্রোজেন’ এই ফোনটিতে আছে ৫.৭ ইঞ্চির হাইড্রোজেন হলোগ্রাফিক ডিসপ্লে। এতে ন্যানো টেকনোলজি......

জ্যাকেট হয়ে যাবে ফ্যাশনেবল ব্যাগ!

জ্যাকেট হয়ে যাবে ফ্যাশনেবল ব্যাগ!

হ-বাংলা নিউজ:  প্রযুক্তির যুগে কত কিছুই না সম্ভব। অনেকটা সুকুমার রায়ের কবিতার মত 'রুমাল হয়ে গেল বেড়াল'। এখন রুমাল যদি বেড়ালও হয়ে যায় তবে অবাক হওয়ার মত কিছু হবে না। আবিষ্কার হয়েছে এমন এক ফ্যাশনেবল জ্যাকেট আপনি চাইলে ওটা হয়ে যাবে আবার ফ্যাশনেবল ব্যাগও। কোথাও বেড়াতে গিয়েছেন। অথবা সকালে অফিসে জন্য বের হয়েছেন। একটু শীত শীত ভাব। জ্যাকেট পরে বের হলেন বাড়ি থেকে। কিন্তু একটু পরে রোদ উঠে গরম লাগতে শুরু।  

জ্যাকেট খুললেন, কিন্তু রাখবেন কোথায়? চিন্তা নেই। হাতে......

প্রথম সৌরশক্তিচালিত রেলগাড়ি চালু হচ্ছে অস্ট্রেলিয়ায়

প্রথম সৌরশক্তিচালিত রেলগাড়ি চালু হচ্ছে অস্ট্রেলিয়ায়

হ-বাংলা নিউজ: ভারতে এমন রেলগাড়ি রয়েছে যার অভ্যন্তরীণ বিদ্যুতের জোগান দেয় সৌরশক্তি। তবে পুরো ট্রেনটাই চলবে সৌরশক্তিতে, এমন রেলগাড়ি অস্ট্রেলিয়াতেই প্রথম।’ বলছিলেন অস্ট্রেলিয়ার সৌরশক্তি পরিষদের প্রধান নির্বাহী জন গ্রিমস। অস্ট্রেলিয়ার বায়রন বেতে পৃথিবীর প্রথম সৌরশক্তিচালিত রেলগাড়ির নির্মাণের কাজ শুরু করেছে দেশটির ‘বায়রন বে রেলপথ’ নামের প্রতিষ্ঠান। প্রথাগত ওভারহেড পাওয়ার লাইন থেকে বিদ্যুৎ নিয়ে চালিত হওয়ার পরিবর্তে এই রেলগাড়ি চলবে সম্পূর্ণ সূর্যরশ্মি থেকে সংগৃহীত শক্তি দিয়ে। আগামী ডিসেম্বর নাগাদ......

নোকিয়া-আইফোনের ব্যাক কভারে পুতিন-ট্রাম্প

নোকিয়া-আইফোনের ব্যাক কভারে পুতিন-ট্রাম্প

হ-বাংলা নিউজ:  ইতিমধ্যেই সোশ্যাল সাইটে রাশিয়া এবং মার্কিন প্রেসিডেন্টের ছবি ভাইরাল হয়ে গেছে। এই ঐতিহাসিক মুহূর্তটিকে আরও স্মরণীয় করে তুলতে এক নতুন উদ্যোগ নিল রাশিয়া এবং ইতালির একটি সংস্থা। পুতিন এবং ট্রাম্পের মুখের এক পাশের ছবি দিয়ে তৈরি করল একটি ফোনের ব্যাককভার। সোনা এবং টাইটেনিয়ামের কভারের উপরে এই ছবি খোদাই করে বিক্রি করা হচ্ছে নোকিয়া ৩৩১০। হ্যামবার্গে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনের একটি অন্যতম প্রতীক এখন নোকিয়া ৩৩১০।

একটি আন্তর্জাতিক ওয়েবসাইট......

শৌভিকের ড্রোন শনাক্ত করতে পারে ক্ষতিকর গ্যাস

শৌভিকের ড্রোন শনাক্ত করতে পারে ক্ষতিকর গ্যাস

হ-বাংলা নিউজ:  পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৌভিক রায় দেশীয় প্রযুক্তিতে ড্রোন উদ্ভাবন করেছেন। ড্রোনটি বাতাসের ক্ষতিকর গ্যাস, যেমন কার্বন ডাই অক্সাইড ও কার্বন মনো অক্সাইড শনাক্ত করতে পারে। যা আবহাওয়া পর্যবেক্ষণে সহায়তা করবে। এ ছাড়া ড্রোনটি ছবি ও ভিডিও ধারণ করতে পারে, যা দুর্গত এলাকার মানুষের অবস্থা জানতে এবং সেখানে ত্রাণ সামগ্রী বিতরণে ভূমিকা রাখতে পারবে।

ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র শৌভিক জানান,......

ফেসবুকে বেশি ‘পাবলিক পোস্ট’ শেয়ারে ব্যবস্থা

ফেসবুকে বেশি ‘পাবলিক পোস্ট’ শেয়ারে ব্যবস্থা

হ-বাংলা নিউজ:  ফেসবুকে বেশি শেয়ার করা ঠেকাতে ব্যবস্থা নিতে যাচ্ছে ফেসবুক। দিনে যারা ৫০টির বেশি নিম্নমানের লিংক ‘পাবলিক পোস্ট’ হিসেবে শেয়ার করেন, তাদের আটকাবে ফেসবুক। জানিয়েছে রয়টার্স।

ফেসবুক কর্তৃপক্ষ এই ধরনের পোস্টগুলো বেশি মানুষের কাছে না দেখানোর সিদ্ধান্ত নিয়েছে। গতকাল শুক্রবার থেকে নিউজ ফিডে পরিবর্তন আনার কথা জানিয়েছে ফেসবুকের কর্তৃপক্ষ। ভুয়া খবর ছড়ানো আর ভুয়া লাইক শিকারিদের ঠেকাতে অ্যালগরিদমে পরিবর্তন আনার কথা বলেছে ফেসবুক। ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, স্পর্শকাতর ওয়েবসাইট, ভুল তথ্য ও ক্লিক......

চালক ঘুমিয়ে পড়লে জাগিয়ে দেবে অ্যাপ!

চালক ঘুমিয়ে পড়লে জাগিয়ে দেবে অ্যাপ!

বহুক্ষণ ধরে গাড়ি চালাতে চালাতে, অনেক চালকই ঘুমিয়ে পড়ন। ফলস্বরূপ ঘটে দুর্ঘটনা। কিন্তু এবার গাড়ি চালানোর সময়ে ঘুমিয়ে পড়লে, দুর্ঘটনা থেকে বাঁচাবে একটি অ্যাপ।

ঘুমিয়ে পড়ার ফলে দুর্ঘটনা রুখতেই, হংকং ব্যাপ্টিস্ট বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এক নতুন অ্যপ আনতে চলেছেন। এই অ্যাপ স্বয়ংক্রিয়ভাবে বুঝে যাবে যে চালকের ঘুম পাচ্ছে, কিনা। সঙ্গে সঙ্গে চালককে ঘুম থেকে তুলেও দেবে।  

প্রথমে অ্যাপটি ফ্রন্ট ক্যামেরার মাধ্যমে চালকের গাড়ি চালানোকে ভিডিও রেকর্ড করবে। তার পরে, ভিডিওর মাধ্যমে এই অ্যাপটি বুঝতে পারবে যে চালক ঘুমিয়ে পড়তে পারেন কিনা। গাড়ি চালানোর সময়ে স্টিয়ারং......

নাসা বলছে এলিয়েনরা পৃথিবীর দিকে আসছে!

নাসা বলছে এলিয়েনরা পৃথিবীর দিকে আসছে!

এলিয়েন নিয়ে ধোয়াশার সুরাহা হয়নি আজও অবধি। প্রশ্ন থাকছে বিশ্বব্রহ্মাণ্ডে কি মানব জাতিই একমাত্র? নাকি কোনও এক সুদূর গ্রহে রয়েছে মানুষ কিংবা মানুষের মত অন্য কেউ! সে প্রশ্নের উত্তরও অধরা।  

মহাকাশ বিজ্ঞানীদের দিকে পানে অনুসন্ধিৎসু মানব জাতি। তবে এবার নাকি সে প্রশ্নের উত্তর মিলবে এমন ইতিবাচক সম্ভাবনার কথা জানাচ্ছে নাসা।  

বিশ্বের অন্যতম হ্যাকার গ্রুপ ‘অ্যানোনিমাস’ এর দাবি, গোটা বিশ্বকে চমকে দিয়ে ভিনগ্রহীদের অস্তিত্বের খবর দিতে নাকি গোপনে প্রস্তুত হচ্ছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা।

বিশ্বের একাধিক জঙ্গি সগঠনের তথ্য ফাঁস করেছে এই অ্যানোনিমাস। আইএসের......

ফের বিশ্ব জুড়ে ‘র‌্যানসমওয়্যার’ সাইবার হামলা!

ফের বিশ্ব জুড়ে ‘র‌্যানসমওয়্যার’ সাইবার হামলা!

হ-বাংলা নিউজ:  ফের বড় ধরনের সাইবার হামলার শিকার হলো গোটা বিশ্ব। ‘র‌্যানসমওয়্যার’ ছড়িয়ে ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশের বেশ কিছু প্রতিষ্ঠানের কম্পিউটার সিস্টেমকে অকেজো করে দিয়েছে হামলাকারীরা।  

সুইস সরকারের তথ্যপ্রযুক্তি বিষয়ক একটি সংস্থা জানিয়েছে, মঙ্গলবারের এই সাইবার হামলায় প্রাথমিকভাবে ইউক্রেন, রাশিয়া, ইংল্যান্ড ও ভারতের কিছু প্রতিষ্ঠানের কম্পিউটার সিস্টেম আক্রান্ত হয়েছে।  

এছাড়া রাশিয়ার তেল কোম্পানি ও দেশটির বিভিন্ন ব্যাংকের সার্ভ‍ারে এ......

কে হবেন উবারের নতুন সিইও?

কে হবেন উবারের নতুন সিইও?

হ-বাংলা নিউজ: অনেক চেষ্টা করেও নিজের পদত্যাগ ঠেকাতে পারেননি অ্যাপভিত্তিক ট্যাক্সিসেবা নেটওয়ার্ক উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ট্রাভিস কালানিক। ২০ জুন তিনি পদত্যাগ করেছেন। মায়ের মৃত্যুর কারণে দীর্ঘ ছুটির প্রস্তাব দিলেও তাঁর বোর্ড সেটি মানেনি। ফলে উবারের সহপ্রতিষ্ঠাতাকে প্রধান নির্বাহীর পদটি ছেড়ে দিতে হয়েছে। এখন প্রশ্ন হচ্ছে, প্রায় সাত হাজার কোটি ডলারের বিশ্বের সবচেয়ে দামি স্টার্টআপের নতুন শীর্ষ নির্বাহী কে হবেন? 

কালনিকের যে পতন হবে, সেটি বোঝা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। বিশেষ করে, ট্রাম্প প্রশাসনের......

সন্তানের কাছে সেলফি তোলা শিখেছেন বিল গেটস!

সন্তানের কাছে সেলফি তোলা শিখেছেন বিল গেটস!

হ-বাংলা নিউজ:  বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি বিল গেটস মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা। আর তিনিই সেলফি তোলা শিখেছেন সন্তানের কাছ থেকে! বুধবার একটি সেলফি সামাজিক যোগাযোগের সাইট ফেসবুকে শেয়ার করেছেন বিল গেটস। ছবিতে তার সঙ্গে আছেন স্ত্রী মেলিন্ডা ও তার ১৪ বছরের মেয়ে ফোয়েব অ্যাডেলে গেটস।  

সেলফি শেয়ার করে বিল গেটস ফেসবুকে লিখেছেন, সন্তানদের কাছ থেকেই সেলফি তোলা শিখলাম। তারা আমাকে দক্ষতার সঙ্গেই শেখাতে সক্ষম হয়েছে। আপনাদের কী মনে হয়? 

বিল গেটসের স্ত্রী মেলিন্ডা......

বন্ধ হয়ে গেল ফেইসবুক প্রোফাইল পিকচার ডাউনলোড পদ্ধতি

বন্ধ হয়ে গেল ফেইসবুক প্রোফাইল পিকচার ডাউনলোড পদ্ধতি

হ-বাংলা নিউজ:  ফেইসবুকে অনেকেই ঘন ঘন প্রোফাইল পিকচার পাল্টাতে পছন্দ করেন। আবার অনেকেই আছেন যারা প্রোফাইলে নিজের ছবি দিতেই ভয় পান। ছবি অন্য কেউ ডাউনলোড করে নেবে বলে অনেকেই ফেসবুকে কোনও ডিপি'ই দেয় না। তাহলে আপনার জন্য আছে একটা বিরাট খুশির খবর। এই সমস্ত সমস্যার উপশমে কড়া ব্যবস্থা নিল মার্ক জাকারবার্গের ফেইসবুক।  

দীর্ঘ গবেষণার পর ফেইসবুক শুধুমাত্র প্রোফাইল পিকচারের জন্য নিয়ে এল নতুন পরিষেবা। প্রোফাইল পিকচারকে সুরক্ষিত উপায়ে এবং নিজের পছন্দের মত ব্যবহার......

সর্বাধিক পঠিত