আজকের প্রযুক্তি

Displaying 81-100 of 621 results.
ফেসবুকে বেশি ‘পাবলিক পোস্ট’ শেয়ারে ব্যবস্থা

ফেসবুকে বেশি ‘পাবলিক পোস্ট’ শেয়ারে ব্যবস্থা

হ-বাংলা নিউজ:  ফেসবুকে বেশি শেয়ার করা ঠেকাতে ব্যবস্থা নিতে যাচ্ছে ফেসবুক। দিনে যারা ৫০টির বেশি নিম্নমানের লিংক ‘পাবলিক পোস্ট’ হিসেবে শেয়ার করেন, তাদের আটকাবে ফেসবুক। জানিয়েছে রয়টার্স।

ফেসবুক কর্তৃপক্ষ এই ধরনের পোস্টগুলো বেশি মানুষের কাছে না দেখানোর সিদ্ধান্ত নিয়েছে। গতকাল শুক্রবার থেকে নিউজ ফিডে পরিবর্তন আনার কথা জানিয়েছে ফেসবুকের কর্তৃপক্ষ। ভুয়া খবর ছড়ানো আর ভুয়া লাইক শিকারিদের ঠেকাতে অ্যালগরিদমে পরিবর্তন আনার কথা বলেছে ফেসবুক। ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, স্পর্শকাতর ওয়েবসাইট, ভুল তথ্য ও ক্লিক......

চালক ঘুমিয়ে পড়লে জাগিয়ে দেবে অ্যাপ!

চালক ঘুমিয়ে পড়লে জাগিয়ে দেবে অ্যাপ!

বহুক্ষণ ধরে গাড়ি চালাতে চালাতে, অনেক চালকই ঘুমিয়ে পড়ন। ফলস্বরূপ ঘটে দুর্ঘটনা। কিন্তু এবার গাড়ি চালানোর সময়ে ঘুমিয়ে পড়লে, দুর্ঘটনা থেকে বাঁচাবে একটি অ্যাপ।

ঘুমিয়ে পড়ার ফলে দুর্ঘটনা রুখতেই, হংকং ব্যাপ্টিস্ট বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এক নতুন অ্যপ আনতে চলেছেন। এই অ্যাপ স্বয়ংক্রিয়ভাবে বুঝে যাবে যে চালকের ঘুম পাচ্ছে, কিনা। সঙ্গে সঙ্গে চালককে ঘুম থেকে তুলেও দেবে।  

প্রথমে অ্যাপটি ফ্রন্ট ক্যামেরার মাধ্যমে চালকের গাড়ি চালানোকে ভিডিও রেকর্ড করবে। তার পরে, ভিডিওর মাধ্যমে এই অ্যাপটি বুঝতে পারবে যে চালক ঘুমিয়ে পড়তে পারেন কিনা। গাড়ি চালানোর সময়ে স্টিয়ারং......

নাসা বলছে এলিয়েনরা পৃথিবীর দিকে আসছে!

নাসা বলছে এলিয়েনরা পৃথিবীর দিকে আসছে!

এলিয়েন নিয়ে ধোয়াশার সুরাহা হয়নি আজও অবধি। প্রশ্ন থাকছে বিশ্বব্রহ্মাণ্ডে কি মানব জাতিই একমাত্র? নাকি কোনও এক সুদূর গ্রহে রয়েছে মানুষ কিংবা মানুষের মত অন্য কেউ! সে প্রশ্নের উত্তরও অধরা।  

মহাকাশ বিজ্ঞানীদের দিকে পানে অনুসন্ধিৎসু মানব জাতি। তবে এবার নাকি সে প্রশ্নের উত্তর মিলবে এমন ইতিবাচক সম্ভাবনার কথা জানাচ্ছে নাসা।  

বিশ্বের অন্যতম হ্যাকার গ্রুপ ‘অ্যানোনিমাস’ এর দাবি, গোটা বিশ্বকে চমকে দিয়ে ভিনগ্রহীদের অস্তিত্বের খবর দিতে নাকি গোপনে প্রস্তুত হচ্ছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা।

বিশ্বের একাধিক জঙ্গি সগঠনের তথ্য ফাঁস করেছে এই অ্যানোনিমাস। আইএসের......

ফের বিশ্ব জুড়ে ‘র‌্যানসমওয়্যার’ সাইবার হামলা!

ফের বিশ্ব জুড়ে ‘র‌্যানসমওয়্যার’ সাইবার হামলা!

হ-বাংলা নিউজ:  ফের বড় ধরনের সাইবার হামলার শিকার হলো গোটা বিশ্ব। ‘র‌্যানসমওয়্যার’ ছড়িয়ে ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশের বেশ কিছু প্রতিষ্ঠানের কম্পিউটার সিস্টেমকে অকেজো করে দিয়েছে হামলাকারীরা।  

সুইস সরকারের তথ্যপ্রযুক্তি বিষয়ক একটি সংস্থা জানিয়েছে, মঙ্গলবারের এই সাইবার হামলায় প্রাথমিকভাবে ইউক্রেন, রাশিয়া, ইংল্যান্ড ও ভারতের কিছু প্রতিষ্ঠানের কম্পিউটার সিস্টেম আক্রান্ত হয়েছে।  

এছাড়া রাশিয়ার তেল কোম্পানি ও দেশটির বিভিন্ন ব্যাংকের সার্ভ‍ারে এ......

কে হবেন উবারের নতুন সিইও?

কে হবেন উবারের নতুন সিইও?

হ-বাংলা নিউজ: অনেক চেষ্টা করেও নিজের পদত্যাগ ঠেকাতে পারেননি অ্যাপভিত্তিক ট্যাক্সিসেবা নেটওয়ার্ক উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ট্রাভিস কালানিক। ২০ জুন তিনি পদত্যাগ করেছেন। মায়ের মৃত্যুর কারণে দীর্ঘ ছুটির প্রস্তাব দিলেও তাঁর বোর্ড সেটি মানেনি। ফলে উবারের সহপ্রতিষ্ঠাতাকে প্রধান নির্বাহীর পদটি ছেড়ে দিতে হয়েছে। এখন প্রশ্ন হচ্ছে, প্রায় সাত হাজার কোটি ডলারের বিশ্বের সবচেয়ে দামি স্টার্টআপের নতুন শীর্ষ নির্বাহী কে হবেন? 

কালনিকের যে পতন হবে, সেটি বোঝা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। বিশেষ করে, ট্রাম্প প্রশাসনের......

সন্তানের কাছে সেলফি তোলা শিখেছেন বিল গেটস!

সন্তানের কাছে সেলফি তোলা শিখেছেন বিল গেটস!

হ-বাংলা নিউজ:  বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি বিল গেটস মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা। আর তিনিই সেলফি তোলা শিখেছেন সন্তানের কাছ থেকে! বুধবার একটি সেলফি সামাজিক যোগাযোগের সাইট ফেসবুকে শেয়ার করেছেন বিল গেটস। ছবিতে তার সঙ্গে আছেন স্ত্রী মেলিন্ডা ও তার ১৪ বছরের মেয়ে ফোয়েব অ্যাডেলে গেটস।  

সেলফি শেয়ার করে বিল গেটস ফেসবুকে লিখেছেন, সন্তানদের কাছ থেকেই সেলফি তোলা শিখলাম। তারা আমাকে দক্ষতার সঙ্গেই শেখাতে সক্ষম হয়েছে। আপনাদের কী মনে হয়? 

বিল গেটসের স্ত্রী মেলিন্ডা......

বন্ধ হয়ে গেল ফেইসবুক প্রোফাইল পিকচার ডাউনলোড পদ্ধতি

বন্ধ হয়ে গেল ফেইসবুক প্রোফাইল পিকচার ডাউনলোড পদ্ধতি

হ-বাংলা নিউজ:  ফেইসবুকে অনেকেই ঘন ঘন প্রোফাইল পিকচার পাল্টাতে পছন্দ করেন। আবার অনেকেই আছেন যারা প্রোফাইলে নিজের ছবি দিতেই ভয় পান। ছবি অন্য কেউ ডাউনলোড করে নেবে বলে অনেকেই ফেসবুকে কোনও ডিপি'ই দেয় না। তাহলে আপনার জন্য আছে একটা বিরাট খুশির খবর। এই সমস্ত সমস্যার উপশমে কড়া ব্যবস্থা নিল মার্ক জাকারবার্গের ফেইসবুক।  

দীর্ঘ গবেষণার পর ফেইসবুক শুধুমাত্র প্রোফাইল পিকচারের জন্য নিয়ে এল নতুন পরিষেবা। প্রোফাইল পিকচারকে সুরক্ষিত উপায়ে এবং নিজের পছন্দের মত ব্যবহার......

ঢাকায় বৈধতা পাওয়ার প্রক্রিয়ায় উবার

ঢাকায় বৈধতা পাওয়ার প্রক্রিয়ায় উবার

এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের শহরগুলোর মধ্যে ঢাকায় উবারের ব্যবহার দ্রুত বাড়ছে, এটি পুরোনো খবর। নতুন খবর হলো, ঢাকায় স্মার্টফোন অ্যাপ্লিকেশন (অ্যাপ) নির্ভর এই ট্যাক্সি পরিবহন সেবাকে বৈধতা দেওয়ার পথে এগোচ্ছে সরকার।

উবারের জন্য খসড়া রাইড শেয়ারিং সার্ভিস নীতিমালা নাগরিক মতামতের জন্য ওয়েবসাইটে (www.rthd.gov.bd) দেওয়া হয়েছে। আগামী ১৩ জুলাই পর্যন্ত খসড়ার বিষয়ে মতামত দেওয়া যাবে। পরে এ নিয়ে আন্তমন্ত্রণালয় বৈঠক করা হবে।

এর আগে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) উবারকে বেআইনি আখ্যা দিয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি প্রচার করেছিল।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্রে জানা......

উবারপ্রধানের পদত্যাগ

উবারপ্রধানের পদত্যাগ

হ-বাংলা নিউজ: অ্যাপভিত্তিক ট্যাক্সিসেবা নেটওয়ার্ক উবারের প্রধান নির্বাহী ট্রাভিস কালানিক পদত্যাগ করেছেন। শেয়ারহোল্ডারদের চাপের মুখে ট্রাভিস পদত্যাগ করেছেন বলে মার্কিন গণমাধ্যমের খবরে বলা হচ্ছে। আজ বুধবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

নিউইয়র্ক টাইমস বলছে, প্রধান নির্বাহীর পদ ছাড়লেও উবারের বোর্ডে থাকবেন ট্রাভিস।

প্রতিষ্ঠানটিতে যৌন হয়রানিসহ নানা অভিযোগ তদন্তের পর ট্রাভিসের পদত্যাগের ঘোষণা এল।

গত সপ্তাহে ট্রাভিস বলেছিলেন, তিনি অনির্দিষ্টকালের জন্য ছুটিতে যাচ্ছেন। 

...

ইউটিউব, ফেসবুক কি শক্তের ভক্ত?

ইউটিউব, ফেসবুক কি শক্তের ভক্ত?

হ-বাংলা নিউজ:  সরাসরি সম্প্রচারের যুগে বিতর্কিত ভিডিওর বিরুদ্ধে ফেসবুক-ইউটিউব এত দিন মুখ বুজে ছিল। জঙ্গি, উগ্রবাদ, সহিংসতার ভিডিও নিয়ে অনেকে সমালোচনা করলেও তা গায়ে মাখেনি ইন্টারনেটের বড় প্রতিষ্ঠানগুলো। সম্প্রতি ইউরোপজুড়ে বেড়ে যাওয়া সন্ত্রাসী হামলার মুখে তাঁদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ফেসবুক-গুগলকে চাপ দিতে শুরু করেছে ইউরোপের দেশগুলো। সম্প্রতি নিজেদের অবস্থান বদলে নীতিমালা পরিবর্তনের কথা বলেছে প্রতিষ্ঠানগুলো। তাঁরা কি তবে শক্তের ভক্ত?
......

সৌর মণ্ডলের সবচেয়ে প্রাচীনতম গ্রহ বৃহস্পতি

সৌর মণ্ডলের সবচেয়ে প্রাচীনতম গ্রহ বৃহস্পতি

হ-বাংলা নিউজ:  সৌর মণ্ডলের সব থেকে প্রাচীন গ্রহ বৃহস্পতি। ক্যালিফোর্নিয়ার লরেন্স লিভারমোর ন্যাশনাল ল্যাবোরেটরি এবং জার্মানির মুনস্টার বিশ্ববিদ্যালয়ের একদল বিজ্ঞানী নতুন এক সমীক্ষায় এই তথ্যই জানিয়েছেন।  

তারা তাদের রিপোর্টে বলেছেন, সূর্য তৈরি হওয়ার মাত্র ১০ লক্ষ বছর পর তার পরিবারের প্রথম সদস্য বৃহস্পতি গ্রহের অস্তিত্বে এসেছিল। যার অর্থ পৃথিবীর থেকে বৃহস্পতি ৫ কোটি বছর বড়।  

মহাকাশ বিজ্ঞানীরা জানাচ্ছেন, পৃথিবীতে ছিটকে পড়ে গ্রহাণুর অংশ বা আইসোটোপস......

ফেসবুকে এবার কৃত্রিম গোয়েন্দা মোতায়েন!

ফেসবুকে এবার কৃত্রিম গোয়েন্দা মোতায়েন!

ইন্টারনেটের মাধ্যমে সন্ত্রাসের প্রচার রুখতে ফেসবুক কর্তৃপক্ষ এবার কৃত্রিম গোয়েন্দা মোতায়েন করতে যাচ্ছে। ইদানীং ফেসবুকে সন্ত্রাসী কর্মকান্ডে আস্কারামূলক পোস্ট দেখা যাচ্ছে। আর সেই পোস্ট ছড়িয়ে পড়ছে মিনিটের মধ্যে।  

বৃহস্পতিবার ফেসবুকের এক কর্মকর্তা জানান, যে মুহূর্তে ফেসবুকে এই ধরনের কোনও পোস্ট করা হবে, সেই মুহূর্তেই ফেসবুকের কৃত্রিম গোয়েন্দারা এই পোস্ট সরিয়ে দেবে। তাই এবার থেকে ফেসবুকে কিছু পোস্ট বা শেয়ার করার সময় সবাইকেই অতিরিক্ত সতর্ক থাকতে হবে।

‘চাইল্ড পর্নোগ্রাফি’ রুখতে ইতিমধ্যেই ফেসবুকের এই ধরনের টুল আছে। এতদিন পর্যন্ত কোনও পোস্টে কেউ রিপোর্ট......

র‍্যানসমওয়্যারের লক্ষ্যবস্তু এবার অ্যাপল

র‍্যানসমওয়্যারের লক্ষ্যবস্তু এবার অ্যাপল

হ-বাংলা নিউজ: অ্যাপলের ম্যাক ব্যবহারকারীদের লক্ষ্য করে এবার নতুন ম্যালওয়্যার বানানো হয়েছে বলে সতর্ক করে দিয়েছে নিরাপত্তা গবেষকরা।

নিরাপত্তা প্রতিষ্ঠান ফর্টিনেট এবং এলিয়েনভল্ট র‍্যানসমওয়্যার এবং স্পাইওয়্যার প্রোগ্রাম দুটি খুঁজে পেয়েছে। প্রতিষ্ঠান দুটির দাবি, এই প্রোগ্রামের পেছনের উদ্ভাবনকারীরা পেশাদার সফটওয়্যার ইঞ্জিনিয়ার এবং তাদের কোড তৈরির ‘ব্যাপক অভিজ্ঞতা’ রয়েছে। গবেষকরা আরো বলেন, এই ম্যালওয়্যার কোড উইন্ডোজ মেশিনকে খুব একটা লক্ষ্যবস্তু করা হয় না।

এ ব্যাপারে ফ্রন্টিয়ারের গবেষক আমির লাখানি ম্যাক......

প্যাড থেকেই চার্জ নিতে সক্ষম এই মাউস

প্যাড থেকেই চার্জ নিতে সক্ষম এই মাউস

হ-বাংলা নিউজ:  মাউসপ্যাড থেকেই চার্জ নিতে সক্ষম এরকম একটি অভিনব মাউস প্রযুক্তির উদ্ভাবন করেছে সুইজারল্যান্ডভিত্তিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান লজিটেক। নতুন উদ্ভাবিত এই মাউসটি প্যাডে থাকা অবস্থাতেই চার্জ হবে।

লজিটেকের দাবি, মাউসটির গবেষণা ও উন্নয়নে চার বছর সময় লেগেছে। প্যাডের যেকোনো জায়গা থেকেই চার্জ নিতে সক্ষম হবে এই মাউস। তবে ম্যাক কম্পিউটারে এ মাউস কাজ করবে কি না তা এখনও জানা যায়নি।  

‘জি পাওয়ারপ্লে’ নামে খ্যাত জি৯০৩ এবং জি৭০৩ দুটি মডেলে......

ই-মেইলে ক্লিক ছাড়াই ডাউনলোড হচ্ছে ট্রোজান ভাইরাস

ই-মেইলে ক্লিক ছাড়াই ডাউনলোড হচ্ছে ট্রোজান ভাইরাস

হ-বাংলা নিউজ:  ই-মেইলের মাধ্যমে একটি ট্রোজান ভাইরাস ছড়াচ্ছে। যেটি কোনো ক্লিক ছাড়াই এবং আপনার অনুমতি ছাড়াই কম্পিউটারে ঘাঁটি গেড়ে বসবে।

মূলত ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার বড় সংস্থাগুলিকে টার্গেট করা হচ্ছে। একটি স্প্যাম ই-মেইল পাঠানো হচ্ছে সংস্থার কর্মী এবং কর্তাদের মেইল আইডিতে। যেখানে ‘ফাইনান্স, অর্ডার’ ইত্যাদি ব্যবসা-সংক্রান্ত শব্দ লেখা থাকছে। সঙ্গে থাকছে একটি পাওয়ার পয়েন্ট প্রেসেন্টেশন।

পাওয়ার পয়েন্ট ফাইলের মাঝে একটি হাইপার লিঙ্ক করা শব্দ......

স্কাইপ আসছে নতুন রূপে

স্কাইপ আসছে নতুন রূপে

হ-বাংলা নিউজ:  ভিডিও কলিং এর জন্য মাইক্রোসফটের জনপ্রিয় অ্যাপ স্কাইপ। এখন ফেসবুক হোয়াটসঅ্যাপের মত সব সোশ্যাল সাইটগুলোতে ভিডিও কলিং সুবিধা চলে আসাতে স্কাইপ অনেকটা পিছিয়ে পড়েছিল। নিজেদের জায়গা পাকাপাকি করতে সম্প্রতি অ্যাপটিকে সম্পূর্ণ নতুন করে সাজিয়েছে মাইক্রোসফট। নতুন চেহারার অ্যাপটি অ্যান্ড্রয়েড এর জন্য একেবারে উপযুক্ত করেছে। গুগলের প্লেস্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। অ্যান্ড্রয়েডে স্কাইপের এটি 8.0 ভার্সন। খুব তাড়াতাড়ি এটি আইওএস এর জন্যে নতুন......

গেমিংয়ের জন্য এল আলট্রাওয়াইড কার্ভড মনিটর

গেমিংয়ের জন্য এল আলট্রাওয়াইড কার্ভড মনিটর

হ-বাংলা নিউজ: স্যামসাং একের পর এক তাক লাগানো ফোন নিয়ে এসে সবাই চমকে দিচ্ছে। এবার এই দক্ষিণ কোরিয়ার সংস্থাটি নতুন ৪৯ ইঞ্চি কিউএলইডি গেমিং মনিটর নিয়ে এসেছে। আর এই মনিটর দেখতে পুরোটাই একটা বিশাল টিভির মতো। গেম লাভারদের জন্য মনিটরটি এই মুহূর্তে সেরা মনিটর। এই মনিটর গেমিং দেবে দারুণ এক্সপেরিয়েন্স।

স্যামসাংয়ের মার্কেটিংয়ের ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড্রিউ সিভরি বলেন, গেমাররা গেম খেলতে গিয়ে পুরোপুরি নিখুঁত এক্সপেরিয়েন্স নিতে চায়, এবং আমাদের এই নতুন মনিটর চূড়ান্ত গেমিং এক্সপেরিয়েন্স দেবে। সব দৃশ্যগুলি যেন মনে হবে......

মঙ্গলগ্রহের অভিযান সফল করতে গভীর সমুদ্রে নাসা

মঙ্গলগ্রহের অভিযান সফল করতে গভীর সমুদ্রে নাসা

হ-বাংলা নিউজ: মঙ্গলগ্রহে অভিযান সফল করার জন্য গভীর সমুদ্রে অভিযান শুরু করেছে নাসার মহাকাশচারীরা। গভীর সমুদ্রে অভিযান সম্পন্ন করতে নাসার ২২জন সদস্যের একটি দল গঠন করা হয়েছে। এই বিশেষ দলের মধ্যে রয়েছেন একজন বিশ্ববিদ্যালয়ের প্রফেসরও। এই বিশেষ গভীর সমুদ্র অভিযানে মহাকাশে থাকার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছুই পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে বলে জানা গেছে।

মহাকাশে পদচারণা ও সেই সঙ্গে মহাকাশ কমিউনিকেশনের ক্ষেত্রে যে সময় লাগবে সেটিও বিচার বিবেচনা করে দেখা হবে এই বিশেষ অভিযানে। এছাড়াও বিশেষ কেটোজেনিক ডায়েটের......

তাপমাত্রার সাথে যা বাড়ছে! জানাচ্ছে নাসা

তাপমাত্রার সাথে যা বাড়ছে! জানাচ্ছে নাসা

হ-বাংলা নিউজ: বিশ্বের তাপমাত্রা ক্রমশ বাড়ছে, এই খবর পুরনো। নতুন খবরটা জানেন কি? পৃথিবীর মানচিত্রে গ্রীষ্মপ্রধান দেশ বিশেষত, আফ্রিকা, দক্ষিণ এশিয়ার দেশগুলোতে তাপমাত্রা যেমন বাড়বে, তেমনই বাড়বে বৃষ্টিপাতের পরিমাণও। নাসার নতুন সমীক্ষা তেমনই ইঙ্গিত দিচ্ছে। গ্রীষ্মপ্রধান দেশগুলিতে যত গরম বাড়বে, তার সঙ্গেই পাল্লা দিয়ে বাড়বে বৃষ্টির পরিমাণ। বিজ্ঞানি হুই সু-এর করা এক সমীক্ষার রিপোর্ট বলছে, বেশ কয়েক বছর ধরেই এই অঞ্চলে ঘন মেঘের সঞ্চার হচ্ছে। মেঘের স্থানপরিবর্তনও বেশ লক্ষ্যণীয়।

বিশ্ব জুড়ে এখনও পূঞ্জীভূত মেঘের......

কী করব আর কী করব না

কী করব আর কী করব না

ফেসবুকের নিউজ ফিডকে বলা যায় ভার্চ্যুয়াল জগতের চৌরাস্তা। আপনি কি একটা চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে যা ইচ্ছা তা-ই করতে পারবেন, যা খুশি বলতে পারবেন? পারবেন না। সে জন্য ফেসবুকে কোনো পোস্ট করার আগে একটু ভেবে নেবেন। মডেল: আমিন

কিছুদিন আগে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি পাওয়ার লাইভ ভিডিওটি দেখছিলাম। চমৎকার সব ‘কমেন্ট’ সেখানে, জাকারবার্গ সাহেবকে অভিনন্দন জানানো থেকে শুরু করে কেউ কেউ ব্যক্তিগত জীবনের অভিজ্ঞতার কথাও লিখেছেন। বাংলাদেশ থেকেও কিছু কমেন্ট দেখলাম। কয়েকটিতে চোখ আটকে গেল। একজন লিখেছেন, ‘নোয়াখালী বিভাগ চাই।’ আরেকজনের......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত