আজকের প্রযুক্তি

Displaying 81-100 of 611 results.
সৌর মণ্ডলের সবচেয়ে প্রাচীনতম গ্রহ বৃহস্পতি

সৌর মণ্ডলের সবচেয়ে প্রাচীনতম গ্রহ বৃহস্পতি

হ-বাংলা নিউজ:  সৌর মণ্ডলের সব থেকে প্রাচীন গ্রহ বৃহস্পতি। ক্যালিফোর্নিয়ার লরেন্স লিভারমোর ন্যাশনাল ল্যাবোরেটরি এবং জার্মানির মুনস্টার বিশ্ববিদ্যালয়ের একদল বিজ্ঞানী নতুন এক সমীক্ষায় এই তথ্যই জানিয়েছেন।  

তারা তাদের রিপোর্টে বলেছেন, সূর্য তৈরি হওয়ার মাত্র ১০ লক্ষ বছর পর তার পরিবারের প্রথম সদস্য বৃহস্পতি গ্রহের অস্তিত্বে এসেছিল। যার অর্থ পৃথিবীর থেকে বৃহস্পতি ৫ কোটি বছর বড়।  

মহাকাশ বিজ্ঞানীরা জানাচ্ছেন, পৃথিবীতে ছিটকে পড়ে গ্রহাণুর অংশ বা আইসোটোপস......

ফেসবুকে এবার কৃত্রিম গোয়েন্দা মোতায়েন!

ফেসবুকে এবার কৃত্রিম গোয়েন্দা মোতায়েন!

ইন্টারনেটের মাধ্যমে সন্ত্রাসের প্রচার রুখতে ফেসবুক কর্তৃপক্ষ এবার কৃত্রিম গোয়েন্দা মোতায়েন করতে যাচ্ছে। ইদানীং ফেসবুকে সন্ত্রাসী কর্মকান্ডে আস্কারামূলক পোস্ট দেখা যাচ্ছে। আর সেই পোস্ট ছড়িয়ে পড়ছে মিনিটের মধ্যে।  

বৃহস্পতিবার ফেসবুকের এক কর্মকর্তা জানান, যে মুহূর্তে ফেসবুকে এই ধরনের কোনও পোস্ট করা হবে, সেই মুহূর্তেই ফেসবুকের কৃত্রিম গোয়েন্দারা এই পোস্ট সরিয়ে দেবে। তাই এবার থেকে ফেসবুকে কিছু পোস্ট বা শেয়ার করার সময় সবাইকেই অতিরিক্ত সতর্ক থাকতে হবে।

‘চাইল্ড পর্নোগ্রাফি’ রুখতে ইতিমধ্যেই ফেসবুকের এই ধরনের টুল আছে। এতদিন পর্যন্ত কোনও পোস্টে কেউ রিপোর্ট......

র‍্যানসমওয়্যারের লক্ষ্যবস্তু এবার অ্যাপল

র‍্যানসমওয়্যারের লক্ষ্যবস্তু এবার অ্যাপল

হ-বাংলা নিউজ: অ্যাপলের ম্যাক ব্যবহারকারীদের লক্ষ্য করে এবার নতুন ম্যালওয়্যার বানানো হয়েছে বলে সতর্ক করে দিয়েছে নিরাপত্তা গবেষকরা।

নিরাপত্তা প্রতিষ্ঠান ফর্টিনেট এবং এলিয়েনভল্ট র‍্যানসমওয়্যার এবং স্পাইওয়্যার প্রোগ্রাম দুটি খুঁজে পেয়েছে। প্রতিষ্ঠান দুটির দাবি, এই প্রোগ্রামের পেছনের উদ্ভাবনকারীরা পেশাদার সফটওয়্যার ইঞ্জিনিয়ার এবং তাদের কোড তৈরির ‘ব্যাপক অভিজ্ঞতা’ রয়েছে। গবেষকরা আরো বলেন, এই ম্যালওয়্যার কোড উইন্ডোজ মেশিনকে খুব একটা লক্ষ্যবস্তু করা হয় না।

এ ব্যাপারে ফ্রন্টিয়ারের গবেষক আমির লাখানি ম্যাক......

প্যাড থেকেই চার্জ নিতে সক্ষম এই মাউস

প্যাড থেকেই চার্জ নিতে সক্ষম এই মাউস

হ-বাংলা নিউজ:  মাউসপ্যাড থেকেই চার্জ নিতে সক্ষম এরকম একটি অভিনব মাউস প্রযুক্তির উদ্ভাবন করেছে সুইজারল্যান্ডভিত্তিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান লজিটেক। নতুন উদ্ভাবিত এই মাউসটি প্যাডে থাকা অবস্থাতেই চার্জ হবে।

লজিটেকের দাবি, মাউসটির গবেষণা ও উন্নয়নে চার বছর সময় লেগেছে। প্যাডের যেকোনো জায়গা থেকেই চার্জ নিতে সক্ষম হবে এই মাউস। তবে ম্যাক কম্পিউটারে এ মাউস কাজ করবে কি না তা এখনও জানা যায়নি।  

‘জি পাওয়ারপ্লে’ নামে খ্যাত জি৯০৩ এবং জি৭০৩ দুটি মডেলে......

ই-মেইলে ক্লিক ছাড়াই ডাউনলোড হচ্ছে ট্রোজান ভাইরাস

ই-মেইলে ক্লিক ছাড়াই ডাউনলোড হচ্ছে ট্রোজান ভাইরাস

হ-বাংলা নিউজ:  ই-মেইলের মাধ্যমে একটি ট্রোজান ভাইরাস ছড়াচ্ছে। যেটি কোনো ক্লিক ছাড়াই এবং আপনার অনুমতি ছাড়াই কম্পিউটারে ঘাঁটি গেড়ে বসবে।

মূলত ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার বড় সংস্থাগুলিকে টার্গেট করা হচ্ছে। একটি স্প্যাম ই-মেইল পাঠানো হচ্ছে সংস্থার কর্মী এবং কর্তাদের মেইল আইডিতে। যেখানে ‘ফাইনান্স, অর্ডার’ ইত্যাদি ব্যবসা-সংক্রান্ত শব্দ লেখা থাকছে। সঙ্গে থাকছে একটি পাওয়ার পয়েন্ট প্রেসেন্টেশন।

পাওয়ার পয়েন্ট ফাইলের মাঝে একটি হাইপার লিঙ্ক করা শব্দ......

স্কাইপ আসছে নতুন রূপে

স্কাইপ আসছে নতুন রূপে

হ-বাংলা নিউজ:  ভিডিও কলিং এর জন্য মাইক্রোসফটের জনপ্রিয় অ্যাপ স্কাইপ। এখন ফেসবুক হোয়াটসঅ্যাপের মত সব সোশ্যাল সাইটগুলোতে ভিডিও কলিং সুবিধা চলে আসাতে স্কাইপ অনেকটা পিছিয়ে পড়েছিল। নিজেদের জায়গা পাকাপাকি করতে সম্প্রতি অ্যাপটিকে সম্পূর্ণ নতুন করে সাজিয়েছে মাইক্রোসফট। নতুন চেহারার অ্যাপটি অ্যান্ড্রয়েড এর জন্য একেবারে উপযুক্ত করেছে। গুগলের প্লেস্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। অ্যান্ড্রয়েডে স্কাইপের এটি 8.0 ভার্সন। খুব তাড়াতাড়ি এটি আইওএস এর জন্যে নতুন......

গেমিংয়ের জন্য এল আলট্রাওয়াইড কার্ভড মনিটর

গেমিংয়ের জন্য এল আলট্রাওয়াইড কার্ভড মনিটর

হ-বাংলা নিউজ: স্যামসাং একের পর এক তাক লাগানো ফোন নিয়ে এসে সবাই চমকে দিচ্ছে। এবার এই দক্ষিণ কোরিয়ার সংস্থাটি নতুন ৪৯ ইঞ্চি কিউএলইডি গেমিং মনিটর নিয়ে এসেছে। আর এই মনিটর দেখতে পুরোটাই একটা বিশাল টিভির মতো। গেম লাভারদের জন্য মনিটরটি এই মুহূর্তে সেরা মনিটর। এই মনিটর গেমিং দেবে দারুণ এক্সপেরিয়েন্স।

স্যামসাংয়ের মার্কেটিংয়ের ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড্রিউ সিভরি বলেন, গেমাররা গেম খেলতে গিয়ে পুরোপুরি নিখুঁত এক্সপেরিয়েন্স নিতে চায়, এবং আমাদের এই নতুন মনিটর চূড়ান্ত গেমিং এক্সপেরিয়েন্স দেবে। সব দৃশ্যগুলি যেন মনে হবে......

মঙ্গলগ্রহের অভিযান সফল করতে গভীর সমুদ্রে নাসা

মঙ্গলগ্রহের অভিযান সফল করতে গভীর সমুদ্রে নাসা

হ-বাংলা নিউজ: মঙ্গলগ্রহে অভিযান সফল করার জন্য গভীর সমুদ্রে অভিযান শুরু করেছে নাসার মহাকাশচারীরা। গভীর সমুদ্রে অভিযান সম্পন্ন করতে নাসার ২২জন সদস্যের একটি দল গঠন করা হয়েছে। এই বিশেষ দলের মধ্যে রয়েছেন একজন বিশ্ববিদ্যালয়ের প্রফেসরও। এই বিশেষ গভীর সমুদ্র অভিযানে মহাকাশে থাকার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছুই পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে বলে জানা গেছে।

মহাকাশে পদচারণা ও সেই সঙ্গে মহাকাশ কমিউনিকেশনের ক্ষেত্রে যে সময় লাগবে সেটিও বিচার বিবেচনা করে দেখা হবে এই বিশেষ অভিযানে। এছাড়াও বিশেষ কেটোজেনিক ডায়েটের......

তাপমাত্রার সাথে যা বাড়ছে! জানাচ্ছে নাসা

তাপমাত্রার সাথে যা বাড়ছে! জানাচ্ছে নাসা

হ-বাংলা নিউজ: বিশ্বের তাপমাত্রা ক্রমশ বাড়ছে, এই খবর পুরনো। নতুন খবরটা জানেন কি? পৃথিবীর মানচিত্রে গ্রীষ্মপ্রধান দেশ বিশেষত, আফ্রিকা, দক্ষিণ এশিয়ার দেশগুলোতে তাপমাত্রা যেমন বাড়বে, তেমনই বাড়বে বৃষ্টিপাতের পরিমাণও। নাসার নতুন সমীক্ষা তেমনই ইঙ্গিত দিচ্ছে। গ্রীষ্মপ্রধান দেশগুলিতে যত গরম বাড়বে, তার সঙ্গেই পাল্লা দিয়ে বাড়বে বৃষ্টির পরিমাণ। বিজ্ঞানি হুই সু-এর করা এক সমীক্ষার রিপোর্ট বলছে, বেশ কয়েক বছর ধরেই এই অঞ্চলে ঘন মেঘের সঞ্চার হচ্ছে। মেঘের স্থানপরিবর্তনও বেশ লক্ষ্যণীয়।

বিশ্ব জুড়ে এখনও পূঞ্জীভূত মেঘের......

কী করব আর কী করব না

কী করব আর কী করব না

ফেসবুকের নিউজ ফিডকে বলা যায় ভার্চ্যুয়াল জগতের চৌরাস্তা। আপনি কি একটা চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে যা ইচ্ছা তা-ই করতে পারবেন, যা খুশি বলতে পারবেন? পারবেন না। সে জন্য ফেসবুকে কোনো পোস্ট করার আগে একটু ভেবে নেবেন। মডেল: আমিন

কিছুদিন আগে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি পাওয়ার লাইভ ভিডিওটি দেখছিলাম। চমৎকার সব ‘কমেন্ট’ সেখানে, জাকারবার্গ সাহেবকে অভিনন্দন জানানো থেকে শুরু করে কেউ কেউ ব্যক্তিগত জীবনের অভিজ্ঞতার কথাও লিখেছেন। বাংলাদেশ থেকেও কিছু কমেন্ট দেখলাম। কয়েকটিতে চোখ আটকে গেল। একজন লিখেছেন, ‘নোয়াখালী বিভাগ চাই।’ আরেকজনের......

অ্যাপলের ডেটা বিক্রি, চীনে আটক ২২

অ্যাপলের ডেটা বিক্রি, চীনে আটক ২২

হ-বাংলা নিউজ:  অ্যাপলের অভ্যন্তরীণ সেবা থেকে আইফোন ব্যবহারকারীদের ৭৩.৬ লাখ ডলার মূল্যের ডেটা বিক্রির দায়ে ২২ জনকে আটক করেছে চীনা সরকার, শুক্রবার এক সংবাদ প্রতিবেদনে এমন খবর প্রকাশ পায়।

চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা শিনহুয়া’র প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাপলের সরবরাহকারী ও বিক্রেতা প্রতিষ্ঠানগুলো থেকে আন্ডারগ্রাউন্ড ডেটা ব্যবসায় নেটওয়ার্ক-এর অংশ হিসেবে ২২ কর্মীকে আটক করেছে দেশটির পুলিশ।

এদের মধ্যে ২০ জন কর্মী অ্যাপলের নিজস্ব কর্মী না হলেও তারা অ্যাপল......

চালকবিহীন গাড়ির পর এবার আসছে স্বয়ংক্রিয় জাহাজ

চালকবিহীন গাড়ির পর এবার আসছে স্বয়ংক্রিয় জাহাজ

হ-বাংলা নিউজ:  জাহাজ চলবে, কিন্তু তাতে চালক থাকবেন না। গোটা জাহাজের নিয়ন্ত্রণ থাকবে যন্ত্রের হাতেই। আবহাওয়া ইত্যাদি বিশ্লেষণ করে যন্ত্রই বেছে নেবে গন্তব্যের নিরাপদ রুট। অত্যাধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে এই সেলফ-নেভিগেটিং বা সেলফ-পাইলটিং জাহাজ নিয়ে আসছে জাপানি এক সংস্থা। এর মূল উদ্দেশ্য, সামুদ্রিক দুর্ঘটনা এড়ানো।

বিষয়টি নিয়ে মিত্‍‌সুই ওএসকে লাইনস, জাপান মেরিন ইউনাইটেড, নিপ্পন ইউসেনের মতো কয়েক'টি জাহাজ সংস্থা ও জাহাজ প্রস্তুতকারী একযোগে কাজ চালিয়ে......

গুগলের ড্রোন কি এ বছরই আসছে?

গুগলের ড্রোন কি এ বছরই আসছে?

হ-বাংলা নিউজ:  স্বয়ংক্রিয় ড্রোনের সাহায্যে গ্রাহকের কাছে পণ্য পৌঁছে দিতে দীর্ঘদিন ধরেই গবেষণা করছে গুগল। এ জন্য নিয়মিতই ‘প্রজেক্ট উইং’ প্রকল্পটির পরীক্ষা চালিয়ে যাচ্ছে তারা। গুগলের মূল প্রতিষ্ঠান ‘অ্যালফাবেট’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ল্যারি পেজ সম্প্রতি অংশীদারদের কাছে এক চিঠি পাঠিয়েছেন। এই চিঠিতে উল্লেখ করা হয়, চলতি বছরই উইং প্রকল্পে চমকপ্রদ ঘটনা ঘটবে। গত বুধবার এক ব্লগ বার্তায় প্রকল্পটি সম্পর্কে এমনই তথ্য জানান প্রজেক্টের সহপ্রধান জেমস রায়ান......

হোয়াটসঅ্যাপে যোগ হলো আরো তিনটি নতুন ফিচার্স

হোয়াটসঅ্যাপে যোগ হলো আরো তিনটি নতুন ফিচার্স

হ-বাংলা নিউজ: আবারো নতুন ফিচার্স হোয়াটসঅ্যাপে। তবে এবার আর অ্যানড্রোয়েড ব্যবহারকারীদের জন্য নয়। বরং তা আইফোন ব্যাবহারকারীদের জন্য। আনা হলো তিনটি নতুন ফিচার্স।

হোয়াটসঅ্যাপ রিপ্লাই শর্টকাট

নতুন ফিচার্সটির মাধ্যমে যে কোনও ম্যাসেজের উত্তর দিতে বাড়বে সুবিধা। একটি ম্যাসেজের উত্তর দিতে এবার শুধু ম্যাসেজটিকে ডানদিকে সোয়াইপ করতে হবে। আর তরপরই রিপ্লাই টাইপ করা শুরু।

হোয়াটসঅ্যাপ নিউ অ্যালবাম

নতুন ফিচার্সটি অত্যন্ত জনপ্রিয় হবে বলে মনে করছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে কেউ একসঙ্গে একাধিক ফোটো বা ভিডিও পাঠালে......

গাড়ির নিরাপত্তায় নতুন সফটওয়্যার আনল ব্লাকবেরি

গাড়ির নিরাপত্তায় নতুন সফটওয়্যার আনল ব্লাকবেরি

হ-বাংলা নিউজ: গাড়ির নিরাপত্তায় ব্লাকবেরি উন্মোচন করল নতুন সফটওয়্যার প্ল্যাটফর্ম। এর নাম রাখা হয়েছে ‘কিউএনএক্স হাইপারভিজর ২.০’। সফটওয়্যার প্ল্যাটফর্মটি অনিরাপদ বন্ধুর পরিবেশ থেকে নিরাপদ পরিবেশকে বিভক্ত এবং বিচ্ছিন্ন করতে ডেভেলপারদের সহায়তা করবে বলে জানা গেছে। কিউএনএক্স এসডিপি ৭.০ ভিত্তিক প্ল্যাটফর্মটি ৬৪-বিট এমবেডেড অপারেটিং সিস্টেম।

এ ব্যাপারে ব্লাকবেরি কিউএনএক্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জন ওয়াল বলেন, ব্লাকবেরির কিউএনএক্স হাইপারভিজর ২.০ এ ধরনের আক্রমণ থেকে গাড়িকে রক্ষা করবে। এ প্রসঙ্গে কোয়ালকম টেকনোলজিসের......

লাইভে সাব-টাইটেল সুবিধা আনছে ফেসবুক

লাইভে সাব-টাইটেল সুবিধা আনছে ফেসবুক

হ-বাংলা নিউজ:  লাইভের পাশাপাশি এবার সাব-টাইটেল সুবিধা নিয়ে আসার ঘোষণা দিল ফেসবুক কর্তৃপক্ষ। যারা শুনতে পান না তাদের সুবিধার্থেই ফেসবুকের এই উদ্যোগ। এমনটাই জানিয়েছে, যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদমাধ্যম ইউএসটুডে।

ফেসবুক কর্তৃপক্ষ মনে করছে, এই সুবিধার ফলে যারা কানে কম শোনেন বা শুনতে পারেন না তারা উপকৃত হবেন। এ বিষয়ে ফেসবুকের অ্যাক্সিবিলিটি বিভাগের প্রধান জেফারি উইলান্ড বলেন, এটি বধিরদের জন্য আসলেই অনেক উপকারে আসবে। আমরা এটি নিয়ে আরো কাজ করব।

এ ব্যাপারে......

ভারতে ৫ হাজার কোটি রুপি বিনিয়োগে স্যামসাং

ভারতে ৫ হাজার কোটি রুপি বিনিয়োগে স্যামসাং

হ-বাংলা নিউজ: হ্যান্ডসেট উৎপাদনক্ষমতা দ্বিগুণেরও বেশি করার লক্ষে ভারতে ৫ হাজার কোটি রুপি বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ কোরিয়াভিত্তিক টেক জায়ান্ট স্যামসাং। ভারতে এটি প্রতিষ্ঠানটির বড় অংকের বিনিয়োগ বলে মনে করা হচ্ছে।

স্যামসাংয়ের লক্ষ্য আগামী ২০২০ সালের মধ্যে ভারতের উত্তর প্রদেশের নয়দা কারখানায় হ্যান্ডসেট উৎপাদনক্ষমতা দ্বিগুণ করা।

ভারতের সরকারি এক কর্মকতা জানান, ভারত ও বিশ্বের শীর্ষ স্মার্টফোন নির্মাতা স্যামসাং মিলে স্থানীয়ভাবে একটি উৎপাদন ও রফতানি হাব স্থাপন করতে চায়। স্যামসাংয়ের ভারতীয় কারখানা......

বৃহত্তম গ্রহের সন্ধান পেলেন জ্যোতির্বিজ্ঞানীরা

বৃহত্তম গ্রহের সন্ধান পেলেন জ্যোতির্বিজ্ঞানীরা

হ-বাংলা নিউজ:  পৃথিবী থেকে ৬৫০ আলোকবর্ষ দূরে মহাকাশে এখন পর্যন্ত বৃহত্তম গ্রহের সন্ধান পেলেন জ্যোতির্বিজ্ঞানীরা। কিলোডিগ্রি এক্সট্রিমলি লিটল টেলিস্কোপ বা কেল্টের সহায়তায় ওই গ্যাসীয় দৈত্যাকার গ্রহের খোঁজ পেয়েছেন তারা। গ্রহটি যে নক্ষত্রকে প্রদক্ষিণ করে তার নাম কেল্ট-নাইন। কেল্ট নাইনকে প্রদক্ষিণ করে এবং কেল্ট দূরবীক্ষণের মাধ্যমে খোঁজ মিলেছে বলে বিজ্ঞানীরা গ্রহের নাম দিয়েছেন কেল্ট-নাইন বি।

কেল্ট-নাইন বি আমাদের সৌরমম্ডলের বৃহত্তম গ্রহ বৃহস্পতির থেকে......

ইনবক্সের কথা পাবলিক!

ইনবক্সের কথা পাবলিক!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাফির মানসিক অবস্থা গেল কয়েক সপ্তাহ ধরেই তেমন স্থির না। পেশা, পরিবার আর প্রেমের টানাটানিতে মনোযোগ নেই দৈনন্দিন কাজে। বন্ধুকে মন খারাপ করেই একদিন মধ্যরাতে ফেসবুকে একটি বার্তা পাঠিয়ে ছিল শাফি রহমান। পরের সকালে ঘুম ভাঙতে না-ভাঙতেই শাফির মুঠোফোনে অন্য বন্ধুদের ফোন। ‘একি করেছিস তুই?’ বলে বন্ধুদের প্রশ্ন। শাফি নিজেও বুঝতে পারে না। এক রাতের মধ্যে কী থেকে কী হয়ে গেল। পরে ফেসবুকে গিয়ে বিষয়টা টের পায় শাফি। আগের রাতের সেই খুদে বার্তাটাই আলোচিত ‘স্ক্রিনশট’ হিসেবে ছবি আকারে শেয়ার করছে অন্য বন্ধুরা।

যে বন্ধুকে বিশ্বাস করে কথাগুলো বলেছিল......

হোয়াটসঅ্যাপের নতুন ৫ সুবিধা

হোয়াটসঅ্যাপের নতুন ৫ সুবিধা

হোয়াটসঅ্যাপ এখন বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত বার্তা আদান-প্রদানের (মেসেঞ্জিং) অ্যাপ। সম্প্রতি ভারতে ইন্টারনেট ব্যবহারের হার নিয়ে পরিচালিত এক জরিপে উঠে এসেছে, অ্যান্ড্রয়েড অ্যাপগুলোর মধ্যে এটি সবচেয়ে বেশি নামানো হয়েছে। জনপ্রিয় এই অ্যাপে প্রায়ই নতুন নতুন সুবিধা যোগ করা হয়। যাতে ব্যবহারকারীরা এই অ্যাপ ব্যবহারে স্বাচ্ছন্দ্য বোধ করে। সাম্প্রতিক সময়ে হোয়াটসঅ্যাপে যোগ হয়েছে পাঁচটি নতুন সুবিধা।

পিনড চ্যাট

সাম্প্রতিক সময়ে হোয়াটসঅ্যাপ তাদের প্রতীক্ষিত যে সুবিধাটি যোগ করেছে, তা হলো ‘পিনড চ্যাট’। নতুন এই সুবিধার মাধ্যমে ব্যবহারকারীরা কথোপকথনের তালিকার শীর্ষে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত