আজকের প্রযুক্তি

Displaying 101-120 of 607 results.
স্মার্টফোনে নতুন রূপে স্কাইপে

স্মার্টফোনে নতুন রূপে স্কাইপে

হ-বাংলা নিউজ: অনলাইন মেসেজ ও ভিডিও চ্যাটিং সেবাদাতা অ্যাপ্লিক্শেন স্কাইপেতে বেশকিছু নতুন ফিচার ও ইউজার ইন্টারফেস চালুর মাধ্যমে পরিবর্তন এনেছে মাইক্রোসফট। নতুন সংস্করণটিতে সার্চ ফিচার শক্তিশালী করায় আগের তুলনায় সহজে পরিচিত ব্যক্তিদের স্কাইপ অ্যাকাউন্টের তথ্য খোঁজা যাবে।  

এছাড়া নিজের পছন্দের রঙে স্কাইপ অ্যাকাউন্ট সাজিয়েও নেওয়া যাবে। বন্ধুদের বিনিময় করা প্রতিটি বার্তা ভিডিও কলের মাধ্যমে উত্তর দেওয়া যাবে।  

‘হাইলাইট’ ট্যাব কাজে লাগিয়ে দিনের উল্লেখযোগ্য ছবি বা ভিডিওগুলো বন্ধুদের কাছে পাঠানোরও সুযোগ......

টয়োটার গাড়ি রাস্তায় চলবে, আকাশেও উড়বে

টয়োটার গাড়ি রাস্তায় চলবে, আকাশেও উড়বে

হ-বাংলা নিউজ : উড়ুক্কু গাড়ির দিন খুব কাছেই। আর দুই থেকে তিন বছরের মধ্যেই আকাশে উড়তে দেখা যাবে গাড়ি। বিশ্বের বড় বড় প্রযুক্তি ও গাড়ি নির্মাতা উড়ুক্কু গাড়ির পেছনে বিনিয়োগ শুরু করেছে। জাপানের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টয়োটা যেমন এক ধাপ এগিয়ে। উড়ুক্কু গাড়ি নির্মাণ করে এমন একটি উদ্যোক্তা প্রতিষ্ঠানের ওপর বিনিয়োগ করেছে প্রতিষ্ঠানটি। ২০২০ সাল নাগাদ ছোট গাড়ির আকারের উড়ুক্কু যান বাজারে আনার লক্ষ্য টয়োটার।

কার্টিভেটর রিসোর্স ম্যানেজমেন্ট নামের উদ্যোক্তা প্রতিষ্ঠানে ৩ লাখ ৮৬ হাজার মার্কিন ডলার বিনিয়োগ করেছে টয়োটা।......

নিরাপত্তা জোরদারে জিমেইলে কৃত্রিম বুদ্ধিমত্তা

নিরাপত্তা জোরদারে জিমেইলে কৃত্রিম বুদ্ধিমত্তা

হ-বাংলা নিউজ: সাইবার হামলা ঠেকাতে এবং নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করতে কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর নিরাপত্তাব্যবস্থা চালু করতে যাচ্ছে জিমেইল। গত বুধবার এক ঘোষণায় এ কথা জানিয়েছে গুগল। প্রতিটি জিমেইল ইনবক্সের প্রায় ৫০ থেকে ৭০ শতাংশই স্প্যাম মেইল বলে ধারণা গুগলের। এমন স্প্যাম ই-মেইলগুলো ব্যবহারকারীর সঙ্গে প্রতারণা করতেই লোভনীয়ভাবে সাজানো হয়। তাই জিমেইল তাদের নিরাপত্তা জোরদার করতে এবং দক্ষ কর্মীরাও যে ভুল করেন, তা এড়াতে কৃত্রিম বুদ্ধিমত্তার এই সুরক্ষা ব্যবস্থা চালুর কথা জানায়।

হিলারি ক্লিনটনের নির্বাচনী......

ফেসবুক-হোয়াটসঅ্যাপে পণ্য বিক্রি করে কোটি কোটি ডলার আয় গৃহবধূদের!

ফেসবুক-হোয়াটসঅ্যাপে পণ্য বিক্রি করে কোটি কোটি ডলার আয় গৃহবধূদের!

হ-বাংলা নিউজ: ফ্লিপকার্ট, আমাজন-এর মতো ই-কমার্স সাইট যখন ঢাক-ঢোল পিটিয়ে তাদের ব্যবসা ও মুনাফার কথা ঘোষণা করছে, তখন প্রায় নিঃশব্দে নারীরা৮-৯ বিলিয়ন মার্কিন ডলারের ব্যবসা করে ফেলেছেন। ফেসবুক, মেসেঞ্জার বা হোয়াটসঅ্যাপকে ব্যবহার করে সরাসরি গ্রাহকদের কাছে পৌঁছে যাচ্ছেন গৃহবধূরা।

উদারহরণস্বরূপ, ভারতের হায়দরাবাদের পূজা সিং বিয়ের পর ঝাড়খণ্ডে নতুন সংসার পেতেছেন। কিন্তু বিপত্তি বেঁধেছে হায়দরাবাদে তাঁর একটি ছোট পোশাকের দোকান নিয়ে। বিয়ের আগে অল্প পুঁজি জমিয়ে স্বাধীনভাবে পোশাকের ব্যবসা খুলেছিলেন পূজা। কিন্তু সেই দোকান......

আপনি কত দিন বাঁচবেন, বলে দেবে কম্পিউটার!

আপনি কত দিন বাঁচবেন, বলে দেবে কম্পিউটার!

হ-বাংলা নিউজ: রোগী দেখে বলে দেওয়া যাবে তার আয়ু! সংবাদসংস্থা পিটিআই অনুসারে এমনই দাবি করেছেন ইউনিভার্সিটি অফ অ্যাডিলেডের গবেষকেরা।তাদের দাবি, তাদের তৈরি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সিস্টেম রোগীর অঙ্গপ্রত্যঙ্গের ছবি দেখেই বলে দিতে পারবে সেই রোগী আর কতদিন বাঁচবে। এখনও পর্যন্ত ৪৮ জন রোগীর উপরে করা পরীক্ষায় ৬৯ শতাংশ ক্ষেত্রেই সঠিক ভবিষ্যদ্বাণী করেছে গবেষকদের তৈরি এই সিস্টেম।গবেষকদের মতে, অনেক সময়ই রোগীদের দেখে তাঁদের আয়ুর ব্যাপারে অভিজ্ঞ চিকিৎসকরা সঠিক ভবিষ্যদ্বাণী করেন। সেই কাজকেই আরও ভাল ভাবে করতে সক্ষম এই সিস্টেম।......

এবার 'সূর্য' ছুঁতে যাচ্ছে নাসা'র মহাকাশযান!

এবার 'সূর্য' ছুঁতে যাচ্ছে নাসা'র মহাকাশযান!

হ-বাংলা নিউজ: এবার সরাসরি সূর্যকে ছুঁতে যাচ্ছে মানবসভ্যতা! এই প্রথম সরাসরি সূর্যের বায়ুমণ্ডলে ঢুকে যাবে কোন মহাকাশযান। যে দুঃসাহস এর আগে কোন মহাকাশযানই দেখাতে পারেনি।

সূর্যের পিঠ থেকে মাত্র ৪০ লক্ষ মাইল দূরে ‘করোনা’য় একটি কক্ষপথে পৌঁছে যাবে নাসার রোবটিক মহাকাশযান ‘সোলার প্রোব প্লাস’(এসপিপি)। এর আগে সূর্যের কাছাকাছি পৌঁছনোর দুঃসাহস দেখাতে পেরেছিল আর যে সব মহাকাশযান, তাদের চেয়ে ৭ গুণ বেশি কাছাকাছি পৌঁছে যাবে এই সোলার প্রো‌ব প্লাস। ফলে, অসম্ভব রকমের তাপে তাকে ঝলসে যেতে হবে প্রতি মুহূর্তে।

বুধবার ভারতীয় সময়......

চ্যাম্পিয়ন্স ট্রফি উপলক্ষ্যে গুগলের ডুডল

চ্যাম্পিয়ন্স ট্রফি উপলক্ষ্যে গুগলের ডুডল

হ-বাংলা নিউজ: বিশ্ব সেরা আটটি দল নিয়ে ইংল্যান্ডের মাটিতে আর কয়েক ঘন্টা পরেই পর্দা উঠবে ক্রিকেটের অন্যতম বড় আসর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির। এ নিয়ে বিশ্ব মিডিয়ায় চলছে নানা জল্পনা-কল্পনা-উত্তেজনা। এতে থেমে নেই সার্চ ইঞ্জিন গুগলও। হোমপেজে তারা যুক্ত করেছে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ডুডল।

সাধারণত বিশেষ দিন বা উপলক্ষকে সামনে রেখে বরাবরই বিশেষ ডুডলের মাধ্যমে সাজানো হয় গুগলের হোমপেজ। তারই ধারাবাহিকতায় গুগলের এই আয়োজন। এবারের ডুডলে দেখা যাচ্ছে- দুইটি ঝিঁঝিঁ পোকা (ইংরেজিতে যাদের crickets  বলা হয়) ব্যাট হাতে ক্রিজে রয়েছে।......

গ্যালাক্সি নোট ৮ এর তথ্য ফাঁস!

গ্যালাক্সি নোট ৮ এর তথ্য ফাঁস!

হ-বাংলা নিউজ:  চলতি বছরে স্যামসাংয়ের নোট সিরিজের প্রিমিয়াম স্মার্টফোন আরও বড় হতে যাচ্ছে বলে স্যাম মোবাইলের নতুন ফাঁস হওয়া তথ্যে বলা হয়েছে।  

এ ব্যাপারে ফাঁস হওয়া প্রতিবেদনে প্রথম ভিডিওতে দেখা গেছে, নোট ৮ এর ফ্রন্ট প্যানেল এবং ডিসপ্লে সাইজ বিশাল ৬.৩ ইঞ্চি। যা নোট ৭ এর তুলনায় ০.৬ ইঞ্চি বেশি বড়। ইউটিউবে এই স্মার্টফোনের থ্রিডি প্রিন্টেড মডেলের ভিডিওতে স্ক্রিনেই ফিঙ্গারপ্রিন্ট রিডারের ইংগিত দেওয়া হয়েছে।  

এছাড়া টুইটারে প্রকাশ করা নতুন আরেক ভিডিওতে দেখানো হয়, নোট ৮ এর ফ্রন্ট......

অ্যান্ড্রয়েড ফোনে গোপন ম্যালওয়্যার!

অ্যান্ড্রয়েড ফোনে গোপন ম্যালওয়্যার!

হ-বাংলা নিউজ: বিশ্ব এখনো ওয়ানাক্রাই র‍্যানসমওয়্যার আক্রমণের ধকল কাটাতে পারেনি। এরই মধ্যে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে ক্ষতিকর এক ম্যালওয়্যার ছড়ানোর খবর পাওয়া গেছে। গুগলের প্লেস্টোরে থাকা অ্যাপের মাধ্যমে এ ম্যালওয়্যার অ্যান্ড্রয়েডচালিত মোবাইলে ছড়িয়েছে। এখন পর্যন্ত দুটি অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠানের তৈরি অ্যাপের মাধ্যমে ৩ কোটি ৬৫ লাখ মোবাইল আক্রান্ত হয়েছে বলে দাবি করেছেন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা।

ম্যালওয়্যার একটি ঝুঁকিপূর্ণ প্রোগ্রামিং স্ক্রিপ্ট। কম্পিউটারে বা মোবাইলে ক্ষতিকর প্রোগ্রামের লিংকসহ আসা......

ইতালিতে উবারের নিষেধাজ্ঞা প্রত্যাহার

ইতালিতে উবারের নিষেধাজ্ঞা প্রত্যাহার

হ-বাংলা নিউজ:  অ্যাপ ভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে ইতালি। ২৬ মে শুক্রবার এই নিষেধাজ্ঞা শুক্রবার নাকচ করে দিয়েছে ইতালির এক আদালত।  

এই রায়ের পর উবার ইতালির এক টুইটে বলা হয়, ‘আমরা আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে আপনারা ইতালিতে আমাদের অ্যাপ ব্যবহার করতে পারবেন। ’ রয়টার্স-এর প্রতিবেদনে বলা হয়, ইতালির এক নিম্ন আদালত এই নিষেধাজ্ঞা সাময়িকভাবে তুলে নিয়েছে।  

প্রসঙ্গত, দেশটির প্রচলিত ট্যাক্সি ক্যাবগুলোর সঙ্গে উবারের বিবাদের কারণে......

বাজারে আসছে মাইক্রোসফটের নতুন ট্যাবলেট

বাজারে আসছে মাইক্রোসফটের নতুন ট্যাবলেট

 হ-বাংলা নিউজ:  একের পর দুর্দান্ত ফিচারের কম্পিউটার নিয়ে আসছে মাইক্রোসফট। গত কয়েকবছর ধরে একের পর এক হাই স্পেসিফিকেশানের ট্যাবলেট বাজারে আনছে তাই এবারও কিছু অন্যরকম হলনা। হাইস্পিড পাওয়ারফুল নতুন সারফেস প্রো ২০১৭ ট্যাবলেট নিয়ে এসেছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। ৭৭০ গ্রাম ওজোনের এই ট্যাবলেট এর দাম ৭৯৯ মার্কিন ডলার। এ ব্যাপারে মাইক্রোসফটের সারফেস প্রধান প্যানস প্যানয় জানিয়েছেন, এটি সম্পূর্ণরূপে পুনরায় ডিজাইন করা হয়েছে এবং ব্যবহারের জন্য এটি আরও সহজ। নতুন এই ট্যাবলেটের ব্যাটারি লাইফ ১৩.৫ ঘণ্টা। এছাড়াও ডিভাইসটিতে......

একযুগ পর স্নাতক ডিগ্রি পেলেন জুকারবার্গ

একযুগ পর স্নাতক ডিগ্রি পেলেন জুকারবার্গ

হ-বাংলা নিউজ:  অবশেষে এক যুগ পর স্নাতক ডিগ্রি পেলেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। উদ্ভাবনী সাফল্যের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাচীনতম বিশ্ববিদ্যালয় হার্ভার্ড থেকে তিনি এই স্নাতক ডিগ্রি লাভ করেন। গত বৃহস্পতিবার গ্রাজুয়েশনের সম্মানসূচক এ স্বীকৃতি পান তরুণ এই ধনকুবের। এসময় তার বাবা-মা সঙ্গে ছিলেন।

ডিগ্রি হাতে পাবার পর তিনি তার ফেসবুকে এক পোস্টে লিখেছেন, ‘মা, আমি সব সময় তোমাকে বলতাম আমি ফিরে যাবো এবং আমার ডিগ্রি অর্জন করবো’।

গ্রাজুয়েটিং ক্লাসের উদ্বোধনী......

পৃথিবী থেকেই বেরোচ্ছে লক্ষ লক্ষ হীরার অদ্ভুত আলো!

পৃথিবী থেকেই বেরোচ্ছে লক্ষ লক্ষ হীরার অদ্ভুত আলো!

হ-বাংলা নিউজ:  মহাকাশ থেকে দেখা যাচ্ছে যে, আমাদের এই গ্রহটির শরীর থেকে ঠিকরে বেরিয়ে আসছে লক্ষ লক্ষ হীরার আলো! কিন্তু ঠিক কোথায় থেকে বেরিয়ে আসছে সেই হীরা ঠিকরোনো আলো? আজ থেকে ২৪ বছর আগে সেই ভুতুড়ে হীরা ঠিকরোনো আলো প্রথম দেখেছিলেন কার্ল সাগান। কিন্তু এতদিন সেই ভুতুড়ে আলোর রহস্য ভেদ করা যায়নি। জানা যায়নি, বোঝা যায়নি, তা বেরিয়ে আসছে পৃথিবীর কোথায় থেকে? সমুদ্র থেকে? বরফে মোড়া পাহাড়ের শৃঙ্গগুলি থেকে? নাকি সেই হীরা ঠিকরোনো আলো বেরিয়ে আসছে ভূপৃষ্ঠের অনেক অনেক ওপরে বায়ুমণ্ডলেরই কোন অজানা,......

স্যামসাং 'গ্যালাক্সি ফিল' উন্মোচন, শিগগিরই আসছে বাজারে

স্যামসাং 'গ্যালাক্সি ফিল' উন্মোচন, শিগগিরই আসছে বাজারে

হ-বাংলা নিউজ: কিছুদিন আগে তাদের ফ্লাগশিপ ফোন এস-৮ আত্মপ্রকাশ করেছে। এবার নতুন স্মার্টফোন গ্যালাক্সি ফিল নিয়েই উঠেপড়ে লেগেছে স্যামসাং। নতুন স্মার্টফোনটির দাম কম হবে বলেই জানা গেছে।

এস-৮ বাজারে আসতে না আসতেই লো বাজেটের ফোন গ্যালাক্সি ফিল বাজারে নিয়ে এসেছে। যদিও এই ফোন এই মুহূর্তে জাপানে আত্মপ্রকাশ করেছে। এই ফোনের দাম কত হতে পারে এখনো পর্যন্ত জানা না গেলেও জুনের মাঝামাঝি থেকে এই ফোন বিক্রি শুরু হবে বলে জানিয়েছে সংস্থাটি।

নতুন এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি সামনের দিকে হোম বাটনের নিচে অ্যাড করা হয়েছে। মেটাল......

কোটি টাকার কোবরা ফোন!

কোটি টাকার কোবরা ফোন!

হ-বাংলা নিউজ: বহুদিন ধরেই নামীদামী ফোন বানায় ভার্চু। এবার এই বিখ্যাত ব্র্যান্ড তাদের নতুন ফোন সিগনেচার কোবরা লিমিটেড এডিশন বাজারে আনেছে। যার দাম ২.৪৭ মিলিয়ন চাইনিজ ইয়েন। এই বিলাসী ফোনের ব্র্যান্ড চালু করেন তুরস্কের এক ব্যবসায়ী। এই মুহূর্তে ফোনটি চিনের একটি ই-কমার্স অনলাইন স্টোরে পাওয়া যাচ্ছে। আগ্রহী ক্রেতারা সেখানেই অর্ডার করতে পারেন।

ক্রেতার কাছে ফোনটি হেলিকপ্টারে করে পৌঁছে দেওয়া হবে। ক্রেতাদের প্রথমে ১২ হাজার ২০০ টাকার মতো ডাউন পেমেন্ট করতে হবে। এরপর বাকি টাকা সহজ শর্তেই মেটানো যাবে।

বলে রাখি আপনি......

ভাবিনি ফেসবুক এত বড় হবে —মার্ক জাকারবার্গ

ভাবিনি ফেসবুক এত বড় হবে —মার্ক জাকারবার্গ

হ-বাংলা নিউজ: নতুন কিছু করতে হলে সব বাধা পেরিয়ে দ্রুত এগোতে হবে। ফেসবুক পরিচালনায় এই হলো প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের দর্শন। কিন্তু মাত্র ১৩ বছরে ১৮০ কোটির বেশি মানুষকে যুক্ত করতে শুধু এই দর্শনটুকু যথেষ্ট ছিল না। এর সঙ্গে যুক্ত হয়েছে ফেসবুক পরিচালনায় তাঁর সেরা পাঁচ কৌশল। ২৪ মে লিংকড-ইনের সহপ্রতিষ্ঠাতা রিড হফম্যানের সঙ্গে এক সাক্ষাৎকারে তা-ই জানালেন মার্ক। সেখানে তিনি বলেন, ‘আমি জানতাম যে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম তৈরি করবে নতুন কোনো ব্যবসায় উদ্যোগ বা স্টার্টআপ। কিন্তু সেটা  যে ফেসবুক হবে, তা কোনো দিন চিন্তাও করিনি।’

দৃঢ় বিশ্বাস......

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে স্মৃতিকাতর জাকারবার্গ

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে স্মৃতিকাতর জাকারবার্গ

হ-বাংলা নিউজ :  স্মৃতি তাঁকে নিয়ে গেল ১৩ বছর আগের একটি ছোট ঘরে। যেখানে পড়াশোনার তোয়াক্কা না করেই ছোট আকারে শুরু করেছিলেন বিশ্বকে একসূত্রে গাঁথার কাজ। তাঁকে যদি গতকাল ফেসবুক লাইভে দেখে থাকেন, তবে চিনতে না পারারই কথা। সাধারণত যে টি-শার্ট তাঁর ট্রেডমার্ক, সব সময় যে পোশাকে তিনি অভ্যস্ত, সেটা ছেড়ে কোর্ট-টাই পরেছিলেন যে!

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন ১৩ বছর পর, তাঁর সেই স্মৃতি জড়ানো ঘরে। এ বিশ্ববিদ্যালয়ের......

স্মার্টফোনে চার্জ না থাকলে 'আন-ইনস্টল' করুন ১০টি অ্যাপ

স্মার্টফোনে চার্জ না থাকলে 'আন-ইনস্টল' করুন ১০টি অ্যাপ

সকালেই চার্জ দিচ্ছেন, অথচ কলেজ বা অফিস পৌঁছতে না পৌঁছতেই আপনার বিশ্বস্ত স্মার্টফোনটির চার্জ ফুরিয়ে যাচ্ছে। আপনি ভেবে কূল পাচ্ছেন না, খামতি কোথায় রয়ে গেল! সমস্যাটা আপনার ফোনের ব্যাটারির নয়, কয়েকটি মোবাইল অ্যাপ্লিকেশনের।  

সিকিউরিটি ফার্ম এভিজি এমন ১০টি অ্যাপকে চিহ্নিত করেছে, যাদের জন্য আপনার স্মার্টফোনের চার্জ সবচেয়ে দ্রুত ফুরিয়ে আসে। আর শুধু ব্যাটারি লাইফ কেন, এই ১০ কালপ্রিট অ্যাপ স্মার্টফোনের ইন্টারনাল স্টোরেজ ও মোবাইল ডেটাও খরচ করে সবচেয়ে বেশি।

ক্যান্ডি ক্রাশ সাগা : গেমিং অ্যাপের তালিকায় সবার উপরে থাকা এই গেমটি ফোনের ব্যাটারি, স্টোরেজ ও ডেটা সবচেয়ে......

ঘুম ভাঙাবে স্মার্টবালিশ!

ঘুম ভাঙাবে স্মার্টবালিশ!

সকাল হতেই অ্যালার্মের কর্কশ শব্দে ঘুম ভাঙাটা বেশ বিরক্তিকর, অন্তত ওই সময়ের জন্য। এভাবে ঘুম ভাঙলে কার মেজাজ ভালো থাকে বলুন? কিন্তু কিছু করারও তো নেই। সময়মতো কাজে যেতে হলে আরামের বিছানা ছেড়ে উঠতে তো হবেই। তবে ঘুম ভাঙার পর বেশির ভাগেরই মনে হয়, অ্যালার্মের শব্দ একটু মধুর হলে কী ক্ষতি হতো!

তাই এবার আরামের ঘুম শান্তভাবে ভাঙাতে তৈরি করা হয়েছে স্মার্টবালিশ। এই বালিশ মৃদু আলো ছড়িয়ে ঘুমন্ত ব্যক্তির চোখে সূর্যের আলোর অনুভূতি দেবে। ধীরে ধীরে আলোর তীব্রতা বাড়িয়ে ভাঙাবে ঘুম।

গত এপ্রিল মাসে কিকস্টার্টার নামের একটি প্রতিষ্ঠান এই স্মার্টবালিশ নিয়ে এসেছে। এখন চলছে প্রি বুকিং।......

বেসিস থেকে পদত্যাগ করতে হবে মোস্তাফা জব্বার, রাসেল ও ফারহানাকে

বেসিস থেকে পদত্যাগ করতে হবে মোস্তাফা জব্বার, রাসেল ও ফারহানাকে

হ-বাংলা নিউজ :  বাংলাদেশ অ্যাসেসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) তিনটি পদে নির্বাচনের জন্য যাদের পদত্যাগ করতে হবে, তাদের নাম চূড়ান্ত হয়েছে। তারা হলেন- কার্যনির্বাহী কমিটির সভাপতি মোস্তাফা জব্বার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ এবং ভাইস প্রেসিডেন্ট ফারহানা। লটারির মাধ্যমে এই তিনজনকে বাছাই করা হয়।

আজ মঙ্গলবার বিকেলে বেসিস কার্যালয়ে এই লটারির আয়োজন করা হয়। তিনটি পদে নির্বাচনের জন্য ‘পদত্যাগের লটারিতে’ তাদের নাম ওঠে। গঠনতন্ত্র......

সর্বাধিক পঠিত