আজকের প্রযুক্তি

Displaying 101-120 of 597 results.
বাজারে আসছে মাইক্রোসফটের নতুন ট্যাবলেট

বাজারে আসছে মাইক্রোসফটের নতুন ট্যাবলেট

 হ-বাংলা নিউজ:  একের পর দুর্দান্ত ফিচারের কম্পিউটার নিয়ে আসছে মাইক্রোসফট। গত কয়েকবছর ধরে একের পর এক হাই স্পেসিফিকেশানের ট্যাবলেট বাজারে আনছে তাই এবারও কিছু অন্যরকম হলনা। হাইস্পিড পাওয়ারফুল নতুন সারফেস প্রো ২০১৭ ট্যাবলেট নিয়ে এসেছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। ৭৭০ গ্রাম ওজোনের এই ট্যাবলেট এর দাম ৭৯৯ মার্কিন ডলার। এ ব্যাপারে মাইক্রোসফটের সারফেস প্রধান প্যানস প্যানয় জানিয়েছেন, এটি সম্পূর্ণরূপে পুনরায় ডিজাইন করা হয়েছে এবং ব্যবহারের জন্য এটি আরও সহজ। নতুন এই ট্যাবলেটের ব্যাটারি লাইফ ১৩.৫ ঘণ্টা। এছাড়াও ডিভাইসটিতে......

একযুগ পর স্নাতক ডিগ্রি পেলেন জুকারবার্গ

একযুগ পর স্নাতক ডিগ্রি পেলেন জুকারবার্গ

হ-বাংলা নিউজ:  অবশেষে এক যুগ পর স্নাতক ডিগ্রি পেলেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। উদ্ভাবনী সাফল্যের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাচীনতম বিশ্ববিদ্যালয় হার্ভার্ড থেকে তিনি এই স্নাতক ডিগ্রি লাভ করেন। গত বৃহস্পতিবার গ্রাজুয়েশনের সম্মানসূচক এ স্বীকৃতি পান তরুণ এই ধনকুবের। এসময় তার বাবা-মা সঙ্গে ছিলেন।

ডিগ্রি হাতে পাবার পর তিনি তার ফেসবুকে এক পোস্টে লিখেছেন, ‘মা, আমি সব সময় তোমাকে বলতাম আমি ফিরে যাবো এবং আমার ডিগ্রি অর্জন করবো’।

গ্রাজুয়েটিং ক্লাসের উদ্বোধনী......

পৃথিবী থেকেই বেরোচ্ছে লক্ষ লক্ষ হীরার অদ্ভুত আলো!

পৃথিবী থেকেই বেরোচ্ছে লক্ষ লক্ষ হীরার অদ্ভুত আলো!

হ-বাংলা নিউজ:  মহাকাশ থেকে দেখা যাচ্ছে যে, আমাদের এই গ্রহটির শরীর থেকে ঠিকরে বেরিয়ে আসছে লক্ষ লক্ষ হীরার আলো! কিন্তু ঠিক কোথায় থেকে বেরিয়ে আসছে সেই হীরা ঠিকরোনো আলো? আজ থেকে ২৪ বছর আগে সেই ভুতুড়ে হীরা ঠিকরোনো আলো প্রথম দেখেছিলেন কার্ল সাগান। কিন্তু এতদিন সেই ভুতুড়ে আলোর রহস্য ভেদ করা যায়নি। জানা যায়নি, বোঝা যায়নি, তা বেরিয়ে আসছে পৃথিবীর কোথায় থেকে? সমুদ্র থেকে? বরফে মোড়া পাহাড়ের শৃঙ্গগুলি থেকে? নাকি সেই হীরা ঠিকরোনো আলো বেরিয়ে আসছে ভূপৃষ্ঠের অনেক অনেক ওপরে বায়ুমণ্ডলেরই কোন অজানা,......

স্যামসাং 'গ্যালাক্সি ফিল' উন্মোচন, শিগগিরই আসছে বাজারে

স্যামসাং 'গ্যালাক্সি ফিল' উন্মোচন, শিগগিরই আসছে বাজারে

হ-বাংলা নিউজ: কিছুদিন আগে তাদের ফ্লাগশিপ ফোন এস-৮ আত্মপ্রকাশ করেছে। এবার নতুন স্মার্টফোন গ্যালাক্সি ফিল নিয়েই উঠেপড়ে লেগেছে স্যামসাং। নতুন স্মার্টফোনটির দাম কম হবে বলেই জানা গেছে।

এস-৮ বাজারে আসতে না আসতেই লো বাজেটের ফোন গ্যালাক্সি ফিল বাজারে নিয়ে এসেছে। যদিও এই ফোন এই মুহূর্তে জাপানে আত্মপ্রকাশ করেছে। এই ফোনের দাম কত হতে পারে এখনো পর্যন্ত জানা না গেলেও জুনের মাঝামাঝি থেকে এই ফোন বিক্রি শুরু হবে বলে জানিয়েছে সংস্থাটি।

নতুন এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি সামনের দিকে হোম বাটনের নিচে অ্যাড করা হয়েছে। মেটাল......

কোটি টাকার কোবরা ফোন!

কোটি টাকার কোবরা ফোন!

হ-বাংলা নিউজ: বহুদিন ধরেই নামীদামী ফোন বানায় ভার্চু। এবার এই বিখ্যাত ব্র্যান্ড তাদের নতুন ফোন সিগনেচার কোবরা লিমিটেড এডিশন বাজারে আনেছে। যার দাম ২.৪৭ মিলিয়ন চাইনিজ ইয়েন। এই বিলাসী ফোনের ব্র্যান্ড চালু করেন তুরস্কের এক ব্যবসায়ী। এই মুহূর্তে ফোনটি চিনের একটি ই-কমার্স অনলাইন স্টোরে পাওয়া যাচ্ছে। আগ্রহী ক্রেতারা সেখানেই অর্ডার করতে পারেন।

ক্রেতার কাছে ফোনটি হেলিকপ্টারে করে পৌঁছে দেওয়া হবে। ক্রেতাদের প্রথমে ১২ হাজার ২০০ টাকার মতো ডাউন পেমেন্ট করতে হবে। এরপর বাকি টাকা সহজ শর্তেই মেটানো যাবে।

বলে রাখি আপনি......

ভাবিনি ফেসবুক এত বড় হবে —মার্ক জাকারবার্গ

ভাবিনি ফেসবুক এত বড় হবে —মার্ক জাকারবার্গ

হ-বাংলা নিউজ: নতুন কিছু করতে হলে সব বাধা পেরিয়ে দ্রুত এগোতে হবে। ফেসবুক পরিচালনায় এই হলো প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের দর্শন। কিন্তু মাত্র ১৩ বছরে ১৮০ কোটির বেশি মানুষকে যুক্ত করতে শুধু এই দর্শনটুকু যথেষ্ট ছিল না। এর সঙ্গে যুক্ত হয়েছে ফেসবুক পরিচালনায় তাঁর সেরা পাঁচ কৌশল। ২৪ মে লিংকড-ইনের সহপ্রতিষ্ঠাতা রিড হফম্যানের সঙ্গে এক সাক্ষাৎকারে তা-ই জানালেন মার্ক। সেখানে তিনি বলেন, ‘আমি জানতাম যে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম তৈরি করবে নতুন কোনো ব্যবসায় উদ্যোগ বা স্টার্টআপ। কিন্তু সেটা  যে ফেসবুক হবে, তা কোনো দিন চিন্তাও করিনি।’

দৃঢ় বিশ্বাস......

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে স্মৃতিকাতর জাকারবার্গ

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে স্মৃতিকাতর জাকারবার্গ

হ-বাংলা নিউজ :  স্মৃতি তাঁকে নিয়ে গেল ১৩ বছর আগের একটি ছোট ঘরে। যেখানে পড়াশোনার তোয়াক্কা না করেই ছোট আকারে শুরু করেছিলেন বিশ্বকে একসূত্রে গাঁথার কাজ। তাঁকে যদি গতকাল ফেসবুক লাইভে দেখে থাকেন, তবে চিনতে না পারারই কথা। সাধারণত যে টি-শার্ট তাঁর ট্রেডমার্ক, সব সময় যে পোশাকে তিনি অভ্যস্ত, সেটা ছেড়ে কোর্ট-টাই পরেছিলেন যে!

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন ১৩ বছর পর, তাঁর সেই স্মৃতি জড়ানো ঘরে। এ বিশ্ববিদ্যালয়ের......

স্মার্টফোনে চার্জ না থাকলে 'আন-ইনস্টল' করুন ১০টি অ্যাপ

স্মার্টফোনে চার্জ না থাকলে 'আন-ইনস্টল' করুন ১০টি অ্যাপ

সকালেই চার্জ দিচ্ছেন, অথচ কলেজ বা অফিস পৌঁছতে না পৌঁছতেই আপনার বিশ্বস্ত স্মার্টফোনটির চার্জ ফুরিয়ে যাচ্ছে। আপনি ভেবে কূল পাচ্ছেন না, খামতি কোথায় রয়ে গেল! সমস্যাটা আপনার ফোনের ব্যাটারির নয়, কয়েকটি মোবাইল অ্যাপ্লিকেশনের।  

সিকিউরিটি ফার্ম এভিজি এমন ১০টি অ্যাপকে চিহ্নিত করেছে, যাদের জন্য আপনার স্মার্টফোনের চার্জ সবচেয়ে দ্রুত ফুরিয়ে আসে। আর শুধু ব্যাটারি লাইফ কেন, এই ১০ কালপ্রিট অ্যাপ স্মার্টফোনের ইন্টারনাল স্টোরেজ ও মোবাইল ডেটাও খরচ করে সবচেয়ে বেশি।

ক্যান্ডি ক্রাশ সাগা : গেমিং অ্যাপের তালিকায় সবার উপরে থাকা এই গেমটি ফোনের ব্যাটারি, স্টোরেজ ও ডেটা সবচেয়ে......

ঘুম ভাঙাবে স্মার্টবালিশ!

ঘুম ভাঙাবে স্মার্টবালিশ!

সকাল হতেই অ্যালার্মের কর্কশ শব্দে ঘুম ভাঙাটা বেশ বিরক্তিকর, অন্তত ওই সময়ের জন্য। এভাবে ঘুম ভাঙলে কার মেজাজ ভালো থাকে বলুন? কিন্তু কিছু করারও তো নেই। সময়মতো কাজে যেতে হলে আরামের বিছানা ছেড়ে উঠতে তো হবেই। তবে ঘুম ভাঙার পর বেশির ভাগেরই মনে হয়, অ্যালার্মের শব্দ একটু মধুর হলে কী ক্ষতি হতো!

তাই এবার আরামের ঘুম শান্তভাবে ভাঙাতে তৈরি করা হয়েছে স্মার্টবালিশ। এই বালিশ মৃদু আলো ছড়িয়ে ঘুমন্ত ব্যক্তির চোখে সূর্যের আলোর অনুভূতি দেবে। ধীরে ধীরে আলোর তীব্রতা বাড়িয়ে ভাঙাবে ঘুম।

গত এপ্রিল মাসে কিকস্টার্টার নামের একটি প্রতিষ্ঠান এই স্মার্টবালিশ নিয়ে এসেছে। এখন চলছে প্রি বুকিং।......

বেসিস থেকে পদত্যাগ করতে হবে মোস্তাফা জব্বার, রাসেল ও ফারহানাকে

বেসিস থেকে পদত্যাগ করতে হবে মোস্তাফা জব্বার, রাসেল ও ফারহানাকে

হ-বাংলা নিউজ :  বাংলাদেশ অ্যাসেসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) তিনটি পদে নির্বাচনের জন্য যাদের পদত্যাগ করতে হবে, তাদের নাম চূড়ান্ত হয়েছে। তারা হলেন- কার্যনির্বাহী কমিটির সভাপতি মোস্তাফা জব্বার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ এবং ভাইস প্রেসিডেন্ট ফারহানা। লটারির মাধ্যমে এই তিনজনকে বাছাই করা হয়।

আজ মঙ্গলবার বিকেলে বেসিস কার্যালয়ে এই লটারির আয়োজন করা হয়। তিনটি পদে নির্বাচনের জন্য ‘পদত্যাগের লটারিতে’ তাদের নাম ওঠে। গঠনতন্ত্র......

শরীরকে ঠাণ্ডা রাখবে যে পোশাক

শরীরকে ঠাণ্ডা রাখবে যে পোশাক

খেলাধুলা বা ব্যায়ামের সময় শরীর ঘেমে যাবে এটাই স্বাভাবিক। তবে অনেক সময় এই নিয়মিত ঘটনাই হয়ে যায় বিরক্তির কারণ। আর এ থেকে মুক্তির জন্যই বিজ্ঞানীরা এমন এক ধরনের ফেব্রিক আবিষ্কার করেছেন যা দিয়ে শরীরের গরম বাতাস বের হয়ে যাবে এবং শরীর ঠাণ্ডা হয়ে যাবে।

এ ব্যাপারে বিজ্ঞানীরা জানান, এই ল্যাটেক্স ফ্যাব্রিক শরীর গরম হয়ে গেলে ভেন্টিলেশন ফ্ল্যাপের মাধ্যমে শরীরে বাতাস চলাচল করতে সাহায্য করবে। ফলে ঘাম শুকিয়ে যাবে। এছাড়া এটি শরীরের তাপমাত্রাকেও কমিয়ে আনবে। অন্যদিকে এতে আছে, এমন মাইক্রোব যা টপস এর ফেব্রিকের কোনো ক্ষতি করবে না। এই মাইক্রোব গরম এবং ঘামের অনুভূতিতে ফ্ল্যাপ খুলে......

হেডফোন বিস্ফোরণে তৃতীয় পক্ষের ব্যাটারিকে দুষল অ্যাপল

হেডফোন বিস্ফোরণে তৃতীয় পক্ষের ব্যাটারিকে দুষল অ্যাপল

হ-বাংলা নিউজ : চলতি বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার একজন নারী হেডফোন বিস্ফোরণের শিকার হন। এতে তার মুখের একপাশে পুড়ে যায়। এ নিয়ে ১৯ মে শুক্রবার অস্ট্রেলীয় অ্যাসোসিয়েটেড প্রেস এর প্রতিবেদনে বলা হয়, অ্যাপলের তৈরি হেডফোন হলেও অ্যাপল ওই নারীকে কোনো ক্ষতিপূরণ প্রদান করবে না।

এ ব্যাপারে ওই নারীর আইনজীবী জানান, অ্যাপল বলছে তাদের তদন্তে দেখা গেছে, এই বিস্ফোরণের জন্য তৃতীয় পক্ষের ব্যাটারি দায়ি। যদিও কোন ব্র্যান্ডের ব্যাটারি ব্যবহার করছিলেন তিনি তা স্পষ্ট নয় এবং ওই ব্যাটারি অ্যাপলের অনুমোদিত নয় কেন তাও জানা যায়নি।......

ফেইসবুকেই করা যাবে খাবার অর্ডার

ফেইসবুকেই করা যাবে খাবার অর্ডার

হ-বাংলা নিউজ : ‘অর্ডার ফুড’ নামের নতুন একটি অপশন চালু করতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক। এর মাধ্যমে যুক্তরাষ্ট্রে ব্যবহারকারীরা ফেইসবুক অ্যাপ ব্যবহার করেই সরাসরি খাবার অর্ডার করতে পারবেন। এক্ষেত্রে রেস্তোঁরার অ্যাপ বা ওয়েবসাইট খোলার দরকার হবে না। একটি হ্যামবার্গারের আইকন দিয়ে দেখানো এই অপশনের মাধ্যমে ফেইসবুক ব্যবহারকারীরা ডেলিভারি ডটকম বা স্লাইস-এর মতো পণ্যবাহক প্রতিষ্ঠানের মাধ্যমে খাবার অর্ডার করতে পারবেন, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

২০১৬ সালের অক্টোবরে সোশাল জায়ান্টটি ডেলিভারি......

আইবিএম কর্মীদের অফিসে যেতেই হবে

আইবিএম কর্মীদের অফিসে যেতেই হবে

হ-বাংলা নিউজ : কর্মীর জন্য বাড়ি থেকে কাজ করার সুবিধা বন্ধ করছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান আইবিএম।শুক্রবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, অনেক কর্মীর জন্যই বাড়ি থেকে কাজ করার সুবিধা বাতিল করা হচ্ছে।  এ যাবৎ প্রতিষ্ঠানটিতে কাজ করার মূল সুবিধাগুলোর মধ্যে একটি ছিল এটি।কর্মীদের বাড়ি থেকে কাজ করার সুবিধা দেওয়ার ক্ষেত্রে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান বিবেচনা করা হয় আইবিএম-কে। এতে পুঁজি বাড়ার পাশাপাশি উৎপাদন বাড়ে বলে উল্লেখ করা হয়।

২০০৭ সালে আইবিএম-এর পক্ষ থেকে বলা হয়েছিল, বিশ্ব জুড়ে প্রতিষ্ঠানের......

মানুষের চেয়েও বুদ্ধিমত্তাসম্পন্ন হবে গুগল লেন্স

মানুষের চেয়েও বুদ্ধিমত্তাসম্পন্ন হবে গুগল লেন্স

হ-বাংলা নিউজ :  গুগল তাদের বার্ষিক ডেভলপার সম্মেলনে নতুন একটি অ্যাপ আনার ঘোষণা দিয়েছে, যেটি মাুনষের চাইতেও বেশি বুদ্ধিমত্তাসম্পন্ন হবে বলে দাবি করেছে এ ইন্টারনেট জায়ান্ট প্রতিষ্ঠানটি। নতুন এ অ্যাপটির নাম হচ্ছে গুগল লেন্স।এ বছর গুগলের বার্ষিক ডেভলপার সম্মেলনের শুরুর দিন অর্থাৎ ১৭ মে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির সিইও সুন্দর পিচাই। এ সম্মেলনটি গুগল আইও নামেও পরিচিত।  এ সম্মেলনে গুগল তাদের সেবাগুলোর আসন্ন আপডেট ও নতুন নতুন উদ্ধাবনের কথা জানায়।অ্যাপটি......

টুইটারকে ছাড়িয়ে গেল চীনের ওয়েইবো

টুইটারকে ছাড়িয়ে গেল চীনের ওয়েইবো

হ-বাংলা নিউজ :  মাইক্রোব্লগিংয়ের জন্য বিশ্বব্যাপী জনপ্রিয় সামাজিক মাধ্যম টুইটারকে গ্রাহক সংখ্যার দিক থেকে ছাড়িয়ে গেল চীনের সিনা ওয়েইবো। দুটি প্রতিষ্ঠানই মাইক্রোব্লগিং ওয়েবসাইট, যেখানে টুইটারের গ্রহক সারা বিশ্বব্যাপী হলেও সিনা ওয়েইবোর গ্রহক শুধু চীনেই সীমাবদ্ধ। 

সিনা ওয়েইবো এ বছরের প্রথম প্রান্তিকের অার্থিক বিবরনী প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে গত বছরের একই সময়ের তুলনায় এ বছর ৩০ শতাংশ গ্রাহক বেড়েছে। প্রায় ১৫ কোটি ৪০ লাখ ব্যবহারকারী......

বিক্রি কমায় আইপ্যাড মিনির উৎপাদন বন্ধ করছে অ্যাপল

বিক্রি কমায় আইপ্যাড মিনির উৎপাদন বন্ধ করছে অ্যাপল

হ-বাংলা নিউজ : বিক্রি কমায় আইপ্যাড মিনির উৎপাদন বন্ধ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। চলতি বছর থেকে আইপ্যাড মিনির নতুন সংস্করণ আর বাজারে আনবে না তারা। অ্যাপলের এক কর্মকর্তার বরাত দিয়ে প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম জিএসএমএরিনা তথ্যটি নিশ্চিত করেছে।

ওই তথ্য মতে, বর্তমান সময়ে ট্যাবলেটের বাজারে বিক্রি কমে গেছে। সেই রেশ পড়েছে আইপ্যাডের উপর। গত কয়েক বছরের তুলনায় আইপ্যাড কম বিক্রি হচ্ছে। তবে অ্যাপলের আশা অনুযায়ী আইপ্যাড মিনির সংস্করণটির বিক্রি কম। তাই এটি আর উৎপাদন করতে রাজি নয় প্রতিষ্ঠানটি।......

চলতি বছরেই ধ্বংস হচ্ছে পৃথিবী!

চলতি বছরেই ধ্বংস হচ্ছে পৃথিবী!

হ-বাংলা নিউজ : পৃথিবীর শেষ দিন প্রায় আসন্ন। ২০১৭ এর অক্টোবরেই ধ্বংস হতে চলেছে পৃথিবী৷ এমনই এক ভয়ংকর সত্য উঠে এসেছে গবেষক ডেভিড মিডের গবেষণায়৷ তাঁর বিখ্যাত বই ‘প্ল্যানেট এক্স: দ্য ২০১৭ অ্যারাইভাল’ বইটিতেই উঠে এসেছে এই কঠোর সত্যিটি। একটি বিশাল বড় গ্রহ এসে সজোরে ধাক্কা মারবে পৃথিবীকে৷ আর তাতেই ভেঙে চুড়মার হয়ে যাবে এই গ্রহটি।

এই বছরের আগামি সেপ্টেম্বর এবং অক্টোবরেই এই ভয়ংকর ঘটনাটি ঘটতে চলেছে৷ আর এই ধ্বংস যে অবশ্যাম্ভাবীই তার জ্বলন্ত প্রমাণও রয়েছে৷ বিশ্বের ধনী ব্যক্তিরা ইতিমধ্যেই নতুন বাঙ্কার তৈরি করেছে......

৪০০ বছর পর পৃথিবী ঘেঁষে চলে গেল বিশাল গ্রহাণু!

৪০০ বছর পর পৃথিবী ঘেঁষে চলে গেল বিশাল গ্রহাণু!

হ-বাংলা নিউজ : একদম পৃথিবীর শরীর ঘেঁষে চলে গেল বিশাল আকারের একটি গ্রহাণু। বিপদের আশঙ্কা থাকলেও বিষয়টি সম্পূর্ণ নিরাপদেই ঘটেছে। প্রায় এক কিলোমিটার প্রশস্ত গ্রহাণুটি গত কয়েকদিন আগে পৃথিবীকে পেরিয়ে যায় বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।  

জানা গেছে, গ্রহাণুটি কক্ষপথে পৃথিবী থেকে ১৮ লাখ কিলোমিটার দূর দিয়ে যায়, যা পৃথিবী থেকে চাঁদের দূরত্বের পাঁচ গুণের কম। বিবিসি বলছে, জেও২৫ নামে পরিচিত এই গ্রহাণুই ২০০৪ সালের পর পৃথিবীর কাছ ঘেঁষে যাওয়া সবচেয়ে বড় গ্রহাণু।

অন্যদিকে জ্যোতির্বিজ্ঞানীরা বলছেন, রাতের অন্ধকারে গ্রহাণুটি......

চার ক্যামেরার যে স্মার্টফোন বিপ্লব ঘটাতে পারে

চার ক্যামেরার যে স্মার্টফোন বিপ্লব ঘটাতে পারে

হ-বাংলা নিউজ : শাওমির ফোন এখন সবার পছন্দের ফোনের মধ্যে একটি। এই পছন্দের কথা মাথায় রেখে বাজারে আনছে এস-9 স্মার্টফোন। এই ফোনের সঙ্গে ইতিমধ্যে রিলিজ করেছে এস10 এর অফিসিয়াল টিজার। এ স্মার্টফোনের ক্যামেরা নাকি অন্য সব ফোনের ক্যামেরা থেকে দুর্দান্ত হবে। এস10-এ থাকছে চারটি ক্যামেরা। এর সামনে-পেছনে দুটো করে চারটি ক্যামেরায় দারুণ ছবি তোলা যাবে। চাইনিজ টেলিকমিউনিকেশন অথোরিটি টিনা এই ফোনটির সঙ্গে জিওনি এস10এল নামের আরেকটি মডেলও লিস্টে রেখেছে।

বলা হচ্ছে, পেছনের ডুয়াল ক্যামেরায় 16 মেগাপিক্সেল ও 8 মেগাপিক্সেলের সেন্সর থাকবে।......

সর্বাধিক পঠিত