আজকের প্রযুক্তি

Displaying 141-160 of 616 results.
জিওনি এস১০-এ ক্যামেরা থাকছে ৪ চারটি!

জিওনি এস১০-এ ক্যামেরা থাকছে ৪ চারটি!

হ-বাংলা নিউজ : ইতিমধ্যে এস১০ এর অফিসিয়াল টিজার প্রকাশ পেয়েছে। এ স্মার্টফোনের ক্যামেরা নাকি অন্য সব ফোনের ক্যামেরা থেকে ভিন্ন হবে। চীনের নামকরা এই প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এবার জিওনি এস১০-এ চার-চারটি ক্যামেরা দিচ্ছে। এর সামনে-পেছনে দুটো করে চারটি ক্যামেরায় ছবি তোলা যাবে।  

চাইনিজ টেলিকমিউনিকেশন অথোরিটি টিনা এই ফোনটির সঙ্গে জিওনি এস১০এল নামের আরেকটি মডেলও তালিকাভুক্ত করেছে। বলা হচ্ছে, পেছনের ডুয়াল ক্যামেরায় ১৬ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেলের সেন্সর থাকবে। আর সামনের ডুয়াল ক্যামেরায় থাকছে ২০ মেগাপিক্সেল......

নাসার জন্য ক্ষুদ্রতম উপগ্রহ বানাল ভারতীয় কিশোর

নাসার জন্য ক্ষুদ্রতম উপগ্রহ বানাল ভারতীয় কিশোর

হ-বাংলা নিউজ :  হাতের মুঠোতেই বন্দি করা যায় আস্ত একটা উপগ্রহ। দেখতে লুডুর গুটির মতো। ওজন মাত্র ৬৪ গ্রাম। বিশ্বের সবচেয়ে ছোট উপগ্রহ বানিয়ে চমকে দিলেন ১৮ বছরের ভারতীয় কিশোর রিফথ শারুক। আগামী মাসেই তাঁর এই উপগ্রহটি মহাকাশে পাঠাবে নাসা।

তামিলনাড়ুর পাল্লাপটি শহরে থাকেন রিফথ। ছোট থেকেই মহাকাশ টানত তাঁকে। আর এই উৎসাহ থেকেই নাসার কিড’স ক্লাবের সদস্য হন শারুক। বিশ্বের ক্ষুদ্রতম এবং সবচেয়ে হালকা উপগ্রহ তৈরির কৃতিত্বটা এখন তাঁরই অধীনে।

প্রাক্তন রাষ্ট্রপতি......

'আইফোন ৭' বিশ্বের বেস্ট সেলিং স্মার্টফোন

'আইফোন ৭' বিশ্বের বেস্ট সেলিং স্মার্টফোন

হ-বাংলা নিউজ :  সবাইকে টেক্কা দিয়ে সবার সেরা অ্যাপেল আইফোন সেভেন। ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের প্রতিবেদন অনুযায়ী এই মুহূর্তে বিশ্বের ৫টি বেস্ট স্মার্টফোনগুলোর মধ্যে সবার সেরা অ্যাপেল আইফোন ৭, যা ইতিমধ্যেই বিশ্ব বাজারে মোট স্মার্টফোন বিক্রির ৬ শতাংশ জায়গা দখল করে ফেলেছে।  

২০১৭ সালের প্রথম চার মাসের রিপোর্ট অনুযায়ী অ্যাপেল আইফোন সেভেন বিশ্বের সবথেকে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন। এরপরই বাজার দখল করেছে অ্যাপেল আইফোন ৭ প্লাস। মার্কেট রিসার্চ ফার্ম স্ট্র্যাটেজি......

নকিয়া ৩৩১০ বাজারে আসছে ২৪ মে

নকিয়া ৩৩১০ বাজারে আসছে ২৪ মে

হ-বাংলা নিউজ : দীর্ঘ সময় পর নতুন আঙ্গিকে ফের বাজারে আসছে নকিয়া ৩৩১০ মডেলের হ্যান্ডসেটটি। ২০০০ সালে প্রথম বাজারে মোবাইলটি ১২.৬ কোটি ইউনিট বিক্রি হয়। ২০০৫ সালে এর উৎপাদন বন্ধ করা হয়। চলতি বছরের ২৪ মে থেকে প্রাথমিকভাবে যুক্তরাজ্যের বাজারে ফের পাওয়া যাবে সেটটি। পর্যায়ক্রমে অন্য দেশগুলোতেও পাওয়া যাবে।  

পুরোনো সব ফিচারের পাশাপাশি নতুন সংস্করণে ক্যামেরা যুক্ত করা হয়েছে। এটি তুলমামূলক স্লিম এবং ইউএসবি পোর্ট চার্জিং সুবিধাযুক্ত। একবারের চার্জে এক মাস ব্যবহার করা যাবে। স্ট্যান্ডবাই ৩১ দিনের ব্যাটারি ব্যাক-আপ রয়েছে।......

মাত্র পাঁচ মিনিটে চার্জ হবে স্মার্টফোন

মাত্র পাঁচ মিনিটে চার্জ হবে স্মার্টফোন

হ-বাংলা নিউজ : মাত্র পাঁচ মিনিটেই পুরোপুরি চার্জ হবে আপনার স্মার্টফোন। এমন নতুন প্রযুক্তি শিগগিরই আসছে বাজারে। ২০১৮ সাল নাগাদ এই প্রযুক্তি বাজারে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। ইসরায়েলের স্টোরডট নামের একটি প্রতিষ্ঠান আমেরিকার লাস ভেগাসে এক প্রযুক্তি মেলায় এ ধরণের প্রযুক্তি প্রকাশ্যে এনেছে।

জানা গিয়েছে, আগামী বছরের মধ্যে পাঁচ মিনিটে মোবাইল ফোন চার্জ করার প্রযুক্তি ক্রেতাদের হাতে পৌঁছে যাবে। তবে এ ধরণের প্রযুক্তি নিয়ে সন্দেহ পোষণ করছেন প্রযুক্তি বিশ্লেষক বেন উড।

তবে ইসরায়েলের প্রতিষ্ঠানটি বলছে তাদের......

আইফোনে ফটোগ্রাফি শেখাতে অ্যাপলের উদ্যোগ

আইফোনে ফটোগ্রাফি শেখাতে অ্যাপলের উদ্যোগ

হ-বাংলা নিউজ :  ফটোগ্রাফির মৌলিক টিপসগুলো তুলে আনতে বেশ কিছু ভিডিও তৈরি করেছে অ্যাপল। আইফোনে ক্যামেরার সর্বোত্তম ব্যবহার শিখিয়ে দেওয়া হয়েছে সেখানে।  

অনেকে আছেন যারা এখনো ফটোগ্রাফির কিছুই বোঝেন না। তাদের জন্য এই ভিডিওগুলো খুবই উপকারী হবে। পোর্ট্রেট মোডে করা এই ভিডিওগুলো অ্যাপলের ওয়েবসাইট ও ইউটিউবে পাওয়া যাচ্ছে।

 

...

ফেসবুকে হঠাৎ বেগুনি ফুলের কারণ কী!

ফেসবুকে হঠাৎ বেগুনি ফুলের কারণ কী!

হ-বাংলা নিউজ :  সম্প্রতি ফেসবুকে দেখা যাচ্ছে বেগুনি রঙের একটি ফুল। তার উপর মাউসের কার্সার রাখলেই লেখা উঠছে ‘থ্যাঙ্কফুল’। অর্থাৎ ধন্যবাদ জ্ঞাপন করা। ফেসবুকের এই নতুন রিঅ্যাকশন নিশ্চয়ই নেটিজেনদের নজরে এসেছে। আনার এরই মধ্যে অনেকে ব্যাবহারও শুরু করে দিয়েছেন এই রিঅ্যাকশনের। কিন্তু, অধিকাংশই জানেন না কেন হঠাৎ করে ‘থ্যাঙ্কফুল’ ইমোজি দিয়েছে ফেসবুক!

আসলে এই প্রথম নয়। গত বছরও একইসময়ে থ্যাঙ্কফুল ইমোজি এনেছিল ফেসবুক। ১৪ মে আন্তর্জাতিক মাতৃদিবস বা মাদার্স ডে উদযাপনেই......

ফের সাইবার হামলার হুমকি

ফের সাইবার হামলার হুমকি

ফের সাইবার হামলা চালানোর হুমকিতে রয়েছে বিশ্ব। এই হামলা ঠেকানো না-ও যেতে পারে। শুক্রবার বিশ্বের ১৫০টিরও বেশি দেশে ‘র‌্যানসমওয়্যার’ হামলার পর এ সতর্কতা ব্যক্ত করেছেন নিরাপত্তা বিশেষজ্ঞরা। এদিকে ইউরোপিয়ান ইউনিয়ন এজেন্সি ফর ল’ এনফোর্সমেন্ট কো-অপারেশন (ইউরোপোল)-এর প্রধান রব ওয়েইনরাইট বলেছেন, বিশ্ব ক্রমবর্ধমান সাইবার হুমকির সম্মুখীন। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, র‌্যানসমওয়্যার ভাইরাস ব্যবহারকারীদের ফাইলের নিয়ন্ত্রণ নিয়ে ফেলে। এরপর অর্থ দাবি করে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় রয়েছে রাশিয়া ও যুক্তরাজ্য। নিরাপত্তা বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলেছেন,......

বিশ্বের সবচেয়ে বড় সাইবার অ্যাটাকের সমাধান মিলেছে!হাঁফ ছেড়ে স্বস্তি!

বিশ্বের সবচেয়ে বড় সাইবার অ্যাটাকের সমাধান মিলেছে!হাঁফ ছেড়ে স্বস্তি!

হ-বাংলা নিউজ : বিশ্বের সবচেয়ে বড় সাইবার অ্যাটাক আপাতত বন্ধ করার উপায় হাতে চলে এসেছে। ম্যালওয়ারটি নিয়ে কাজ করতে করতে আচমকাই একটি 'সুইচ' হাত আসে ব্রিটেনের এক সুরক্ষা বিশেষজ্ঞের। যার মাধ্যমে আপাতত বন্ধ করা যাবে এই বিশাল সাইবাল অ্যাটাক। আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর প্রকাশ করেছে।

বিশ্বের প্রায় ১০০টি দেশ সাইবার অ্যাটাকে আক্রান্ত। যার মধ্যে রয়েছে ভারতও। ভেঙে পড়েছে গোটা ব্রিটেনের স্বাস্থ্য ব্যবস্থা। প্রচুর তথ্য ইতিমধ্যেই চুরি হয়ে গেছে। সাইবার অ্যাটাক আটকাতে দাবি করা হয়েছে ৩০০ থেকে ৬০০ ডলার।

......

NASA-র ক্যামেরায় উঠে এল চাঁদের মাটিতে আর্মি ট্যাংক!

NASA-র ক্যামেরায় উঠে এল চাঁদের মাটিতে আর্মি ট্যাংক!

হ-বাংলা নিউজ : চাঁদে প্রাণ আছে কি নেই এই নিয়ে বিতর্কের অন্ত নেই। কিন্তু এবার চাঁদেই দেখা গেল একটি অদ্ভুত জিনিস। যা এলিয়ন নাকি অন্য কোনও বস্তু, সেই নিয়ে বিতর্ক চলছেই৷ তবে নাসার একটি ছবিতে স্পষ্টভাবে উঠে এল সেই ছবি। যেটি দেখে ইউএফও বিশেষজ্ঞরা দাবি করলেন এটি একটি আর্মি ট্যাংক।

আমেরিকান স্পেস এজেন্সি থেকে এই বিশেষ ‘যান’-টির একটি স্পষ্ট ছবি দেওয়া হয়েছে। আর এই জিনিসটি আদতে কি তা পর্যবেক্ষণ করে দেখছে ‘সিকিয়রটিম ১০’ নামে একটি ইউটিউব চ্যানেল। এই বিশেষ ইউটিউব চ্যানেলটি বিশ্বের সমস্ত রহস্যের সমাধান করে। এই বিশেষ......

কী লেখা ছিল বিশ্বের প্রথম এসএমএসে?

কী লেখা ছিল বিশ্বের প্রথম এসএমএসে?

শর্ট মেসেজ সার্ভিস (এসএমএস) যার বাংলা নামকরণ করা হয়েছে খুদে বার্তা। আধুনিক প্রজন্মের যোগাযোগের অন্যতম হাতিয়ার এটি। এসএমএসের আধুনিক সংস্করণ ম্যাসেজিং বা চ্যাটিংয়ের নেশায় প্রিয়জন বা বন্ধুদের সঙ্গে রাতভর জেগে থাকা এখন নিয়মিত ব্যাপার। তবে জানেন কি পৃথিবীর প্রথম এসএমএসে কী লেখা হয়েছিল?

আন্তর্জাতিক ওয়েবসাইট ইডিএন নেটওয়ার্ক জানায়, যুক্তরাষ্ট্রের প্রকৌশল সংস্থা ‘সেমা গ্রুপ’-এর ২২ বছর বয়সী প্রকৌশলী নেইল পাপওয়ার্থ বিশ্বের প্রথম এসএমএস পাঠান। না তাঁর প্রেমিকার কাছে নয়। তিনি তাঁর বার্তাটি পাঠান বন্ধু রিচার্ড জারভিসের মোবাইল ফোনে। তবে এই বার্তাটি পাঠানোর জন্য মোবাইল......

প্রযুক্তির যুগে প্রযুক্তির বিয়ে

প্রযুক্তির যুগে প্রযুক্তির বিয়ে

হ-বাংলা নিউজ :  বদলে যাচ্ছে বিয়ের পাত্র-পাত্রী খোঁজার আদিরীতি। ঘটকের বদলে প্রযুক্তির মাধ্যমে যেমন পাত্র-পাত্রী খুঁজে নেয়া যায়, তেমনি কোনো কোনো ক্ষেত্রে ছেলে, মেয়েরা নিজেরাই তাদের পছন্দের পাত্র-পাত্রী খুঁজে নিচ্ছেন।

একটি বেসরকারি ব্যাংকে কর্মরত নীপা। থাকেন রাজধানীতে। বেশ কিছু দিন থেকেই তার পরিবার বিয়ের জন্য পাত্র খুঁজছিল। কিন্তু যে কয়টা পাত্র ইতিমধ্যে দেখা হয়েছে তাদের কাউকেই পছন্দ হয়নি নীপার। একপর্যায়ে ফেসবুকে ‘ম্যাট্রিমনিয়ল সাইট’-এর অনলাইনভিত্তিক বিজ্ঞাপন......

উবারের নতুন ফিচার ‘সেভড প্লেস’

উবারের নতুন ফিচার ‘সেভড প্লেস’

হ-বাংলা নিউজ : এখন থেকে পছন্দের জায়গা সরাসরি অ্যাপে সেভ করার সুবিধা দেবে রাইড শেয়ারিং অ্যাপ উবার। ফলে প্রিয় বন্ধু বা দরকারি জায়গায় দ্রুতই অ্যাপ থেকে এক্সেস করা যাবে।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটির পক্ষে থেকে জানানো হয়েছে, ‘সেভড প্লেস’ নামের এই ফিচারে কোনো জায়গা সেভ করে রাখলে পরবর্তীতে ওই লোকেশন ভুলে গেলেও আবার এই ফিচারে এক্সেস করলেই পাওয়া যাবে। ব্যবহারকারী এই স্থানের কোনো নাম বা ইমোজি দিয়েও সেভ করে নিতে পারবেন। অ্যাপের সেভ করা স্থান বের করতে ‘হোয়ার টু গো’ অপশনে ট্যাপ করতে হবে, এরপর ‘মোর সেভড প্লেস’ এ লিস্ট দেখে কাঙ্ক্ষিত......

নাসা মঙ্গলে মানুষ পাঠাবে ২০৩০ সালে!

নাসা মঙ্গলে মানুষ পাঠাবে ২০৩০ সালে!

হ-বাংলা নিউজ : আমেরিকার গবেষণা কেন্দ্র যেভাবে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে, তাতে ২০২৭ সালের মধ্যেই পৃথিবীর উপগ্রহ চাঁদের চারপাশে 'ডিপ-স্পেস গেটওয়ে' তৈরি করতে নাবিকদল পাঠাবে নাসা। জানা যায়, মিশন চন্দ্রাভিযান সম্পূর্ণ হলেই মঙ্গলে মানুষ পাঠাবে 'ন্যাশনাল এরোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন'। মিশনে সাফল্য এলেই মঙ্গলযাত্রার দিকে পা বাড়াবে নাসা, মঙ্গলে অভিযান হতে পারে ২০৩০ সালেই।        

আমেরিকান স্পেস এজেন্সি চাঁদের চারপাশে 'ডিপ-স্পেস গেটওয়ে' তৈরির কথা ভাবছে, যার মাধ্যমে পরবর্তীতে 'লাল গ্রহ'......

সোলার ছাদের অর্ডার নিচ্ছে টেসলা

সোলার ছাদের অর্ডার নিচ্ছে টেসলা

হ-বাংলা নিউজ : সোলার ছাদের জন্য অর্ডার নিতে শুরু করেছে মার্কিন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা। এ ব্যাপারে ১০ মে বুধবার এক ঘোষণায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, তারা সোলার ছাদের জন্য এক হাজার ডলার আমানত গ্রহণ করেছে।

টেসলার পক্ষ থেকে আরও জানানো হয়, বাড়ির এই সোলার টাইলস এর জন্য খরচ হবে ৭৫ হাজার মার্কিন ডলারের বেশি। আর এই টাইলসের ওয়ারেন্টি ৩০ বছর পর্যন্ত। চলতি বছরে শুধু দুটি ডিজাইনের সোলার টাইলস পাওয়া যাবে এবং অতিরিক্ত আরও দুটি ডিজাইন ২০১৮ সাল নাগাদ পাওয়া যাবে জানিয়েছে টেসলা।  

প্রসঙ্গত, গতানুগতিক ছাদের টাইলসের......

সচরাচর ফেসবুকে যা প্রকাশ করবেন না!

সচরাচর ফেসবুকে যা প্রকাশ করবেন না!

হ-বাংলা নিউজ : তথ্য প্রযুক্তির অবাধ সুযোগ হাতের মুঠোয় এনে দিয়েছে গোটা বিশ্ব। সামাজিক যোগাযোগ রক্ষার জন্য বের হয়েছে হাজার রকমের উপায়। ফেসবুক, টুইটার , ইন্সট্রাগ্রাম, লিঙ্কডইনসহ নানা যোগাযোগ মাধ্যম। এর যেমন উপকারিতা আছে তেমনি রয়েছে বিভিন্ন ঝুঁকিও। তাই জগতের লুকিয়ে থাকা কিছু বিপদ থেকে সতর্ক থাকা প্রয়োজন।  

বিশেষ করে ফেসবুকের বাসিন্দাদের ক্ষেত্রে। ভাল-মন্দের এই ফারাক খুবই সূক্ষ্ম। একটু এদিক থেকে ওদিক হলেই ঘটতে পারে বড় বিপদ। তাই ফেসবুকে যা খুশি পোস্ট করার আগে জেনে নিন ফেসবুকের বুকে কোন পোস্টগুলি একেবারেই করবেন......

বাজার মূলধন ৮০ হাজার কোটি ডলার ছাড়াল অ্যাপল

বাজার মূলধন ৮০ হাজার কোটি ডলার ছাড়াল অ্যাপল

হ-বাংলা নিউজ : বাজার মূলধন ৮০ হাজার কোটি ডলার ছাড়িয়েছে টেক জায়ান্ট অ্যাপল। ৮ মে সোমবারের আগে অ্যাপলের প্রতি শেয়ার ১৫৩ ডলার ৪৪ সেন্ট দরে বিক্রি হয়। ফলে বাজার মূলধনের দিক থেকে অ্যাপলই এখন বিশ্বের সবচেয়ে দামি প্রতিষ্ঠান।

এদিকে, শীর্ষস্থানীয় বিনিয়োগকারী ওয়ারেন বাফেটের মন্তব্য সোমবার অ্যাপলের শেয়ারদর বৃদ্ধিতে সহায়তা করেছে বলে সিএনবিসি'র এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। প্রতিষ্ঠান হিসেবে অ্যাপলের প্রশংসা করে আইফোনকে ‘খুবই মূল্যবান পণ্য’ হিসেবে উল্লেখ করেন বাফেট।

অন্যদিকে, গত সপ্তাহে অ্যাপল তাদের আর্থিক......

অ্যান্ড্রয়েডের জন্য হালনাগাদ গুগল ক্রোম

অ্যান্ড্রয়েডের জন্য হালনাগাদ গুগল ক্রোম

হ-বাংলা নিউজ : অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা অফলাইনে বা ইন্টারনেট না থাকলেও যাতে ওয়েবপেজ সহজে পড়তে পারেন তার ব্যবস্থা করছে গুগল। অ্যান্ড্রয়েডের জন্য গুগল ক্রোম হালনাগাদ করেছে প্রতিষ্ঠানটি।

গত বছরে ক্রোম ফর অ্যান্ড্রয়েড এনে অফলাইনে পেজ সংরক্ষণ করে রাখার সুযোগ করেছিল গুগল। এবারে পেজ ডাউনলোড প্রক্রিয়াকে আরও সহজ করল। বর্তমানে অফলাইনে পড়ার জন্য ওয়েবপেজ সংরক্ষণ করার জন্য বেশ কয়েকটি অ্যাপ আছে। তবে গুগল বলছে, গুগল ক্রোম ব্যবহার করে প্রতি সপ্তাহে সাড়ে চার কোটির বেশি ওয়েবপেজ ডাউনলোড করা হয়।

অ্যান্ড্রয়েডে গুগল......

ফেসবুকে ভুয়া খবর চেনার কিছু উপায়

ফেসবুকে ভুয়া খবর চেনার কিছু উপায়

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রতিনিয়তই বাড়ছে ভুয়া খবর ও গুজব ছড়ানোর প্রবণতা। এতে বিভ্রান্ত হচ্ছেন পাঠক। তবে ভুয়া খবর চেনার কিছু উপায় জানাতে পদক্ষেপ নিয়েছে ফেসবুক। যোগাযোগের মাধ্যমটিতে ভুয়া খবর চেনার কিছু উপায় জানিয়েছে তারা। বিবিসি জানিয়েছে দ্য গার্ডিয়ান ও দ্য টাইমস এর মতো পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে এই উপায়গুলো সম্পর্কে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

* খবরে প্রকাশিত ছবিগুলো কতটুকু সংগতিপূর্ণ, তা বিবেচনায় আনতে হবে। কারণ, ভুয়া খবরে অনেক সময় অপ্রাসঙ্গিক ছবি দেওয়া হয়। 

* খবর পড়ার আগে দেখে নিন শিরোনাম। কারণ, ভুয়া খবরের শিরোনামগুলো অনেক সময় সন্দেহের সৃষ্টি......

ফ্রি Wi-Fi ব্যবহার করে নিজের বিপদ ডেকে আনছেন না তো!

ফ্রি Wi-Fi ব্যবহার করে নিজের বিপদ ডেকে আনছেন না তো!

হ-বাংলা নিউজ : রাস্তা থেকে কফিশপ, ট্রেন স্টেশন থেকে শপিংমল। যেখানেই যাবেন, খুঁজতে শুরু করবেন। পাইলেও পাইতে পারেন সেই অমূল্য রতন। একবার শুধু কানেক্ট করার অপেক্ষা। হয়ে গেলেই কেল্লাফতে। একের পর এক অ্যাপ ডাউনলোড, ভিডিও স্ট্রিমিং– আর কে রুখতে পারে? রুখতে পারে। শুধু রুখতেই পারে না, ফ্রি Wi-Fi-এর চক্করে আপনিই আপনার বিপদ ডেকে আনতে পারেন।কেমন করে? বিশেষজ্ঞরা বলছেন, ফ্রি Wi-Fi বা হটস্পট হল হ্যাকারদের স্বর্গরাজ্য। এর মাধ্যমেই আপনার ব্যক্তিগত তথ্য যেমন পাসওয়ার্ড, ছবি ইত্যাদি পৌঁছে যেতে পারে দুষ্কৃতীদের হাতে। আর তা কাজে লাগিয়ে......

সর্বাধিক পঠিত