খেলাধুলা

Displaying 181-200 of 964 results.
ধোনির স্ত্রী সাক্ষীর নাকি দুই ছেলেও রয়েছে!

ধোনির স্ত্রী সাক্ষীর নাকি দুই ছেলেও রয়েছে!

হ-বাংলা নিউজ:  দুই বছর আগে কন্যা সন্তানের মা হয়েছিলেন মহেন্দ্র সিং ধোনির স্ত্রী সাক্ষী। কিন্তু অবাক কাণ্ড, সাক্ষীর নাকি দুই ছেলেও রয়েছে! এত দিন পরে রীতিমতো ছেলেদের ছবি দিয়ে সেই তথ্য সামনে এনেছেন সাক্ষী নিজেই! 

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন সাক্ষী। সেখানে তাঁর সঙ্গে রয়েছে দু’টি শিশু। ছবি তোলার সময় আবার অদ্ভুত মুখভঙ্গী করেছে তারা। ক্যাপশনে সাক্ষী লিখেছেন, ‘আমার দুই ছেলে!!’ এইটুকু পড়েই যারা চলে গেছে তারা আসলে অবাকই হয়েছেন।  

কারণ, আসল রহস্য......

নাটকীয় জয়ে সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

নাটকীয় জয়ে সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

হ-বাংলা নিউজ: জয়ের জন্য শেষ দুই বলে ইংলিশদের প্রয়োজন ছিল ৮ রান। আন্দিলে ফেলুকওয়ায়োর শেষ ওভারের পঞ্চম বলে চার মেরে ম্যাচটি জমিয়ে তোলেন লিয়াম ডসন। ফলে ষষ্ঠ বলে ৩ রান হলেও ম্যাচটি ড্র হতো। কিন্তু এবার লিয়াম ডসন পুরোপুরি ব্যর্থ। কোনো রানই নিতে পারলেন না এই অলরাউন্ডার। প্রোটিয়ারা ম্যাচ জিতে গেল ৩ রানে।

এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা। সিরিজের প্রথম ম্যাচে ৩৩ বল আর ৯ উইকেট হাতে রেখেই জয় পেয়েছিল ইংলিশরা।  

এদিন, টস হেরে ব্যাট করতে নেমে প্রোটিয়া ওপেনার জেজে স্মাটস ৪৫, দলপতি ডি ভিলিয়ার্স ৪৬......

বাংলাদেশের মতো ক্রিকেটপাগল কমই দেখেছেন গিলেস্পি

বাংলাদেশের মতো ক্রিকেটপাগল কমই দেখেছেন গিলেস্পি

বাংলাদেশকে ভোলার কথা নয় জেসন গিলেস্পির। ভোলার কথা নয় সেই চট্টগ্রাম টেস্টও। তিনে নেমে খেললেন অপরাজিত ২০১ রানের দুর্দান্ত এক ইনিংস। ওই টেস্টের নায়কও তিনি। আশ্চর্য, অমন অসাধারণ ব্যাটিংয়ের পরই পেসার গিলেস্পির ক্যারিয়ারের পাশে বসে গেল যতিচিহ্ন! এমন সমাপ্তি নিশ্চয়ই তিনি চাননি। তবে গিলেস্পির কাছে ২০০৬ সালে বাংলাদেশ সফরটা রঙিন স্মৃতি হয়ে থাকবে সারা জীবন।

১১ বছর পর টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। আগস্ট-সেপ্টেম্বরে মুশফিকদের বিপক্ষে দুটি টেস্ট খেলবেন স্মিথরা। ২০০৬ সালে বাংলাদেশ সফরে আসা অস্ট্রেলিয়া দলের সবাই অনেক আগে বিদায় নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট......

বাংলাদেশের ক্রিকেটে সুখবর আইসিসির ‌‌‘অপশন সি’

বাংলাদেশের ক্রিকেটে সুখবর আইসিসির ‌‌‘অপশন সি’

হ-বাংলা নিউজ:  কী হবে ভবিষ্যতের আন্তর্জাতিক ক্রিকেট কাঠামো? এ নিয়ে অনেক দিন ধরেই ভাবছে আইসিসি। প্রায় চূড়ান্ত হওয়ার পথে তাদের যে পরিকল্পনা, সেটিতে বাংলাদেশের মতো ক্রিকেটীয় কূটনীতিতে পিছিয়ে থাকা দলগুলোর জন্য থাকছে সুখবর। অপশন সি নামের এই পরিকল্পনা বাস্তবায়িত হলে আন্তর্জাতিক ক্রিকেটের এখনকার ধরনটা অনেকটাই পাল্টে যাবে। দ্বিপক্ষীয় সিরিজের বদলে ক্রিকেট হবে লিগ-ভিত্তিক খেলা। আর তাতে বাংলাদেশের মতো দলকে আমন্ত্রণ জানাতে বা সফর করতে বাধ্য হবে ভারত, অস্ট্রেলিয়া,......

মায়ের চোখে কেমন তাঁরা

মায়ের চোখে কেমন তাঁরা

মাশরাফির মায়ের অপেক্ষা

হামিদা মুর্তজার অপেক্ষা ফুরোল বলে। ক্রিকেট ব্যস্ততা সেরে ইংল্যান্ড থেকে তাঁর ছেলে দেশে ফিরেছেন কদিন আগে। দু-এক দিনের মধ্যে ঈদ করতে ছেলে তাঁর স্ত্রী ও সন্তানদের নিয়ে ঢাকা থেকে রওনা দেবেন নড়াইলে। বাড়িটা মুহূর্তেই রূপ নেবে আনন্দভুবনে।

হামিদার মন তাই ব্যাকুল, কখন আসবেন বাড়ির বড় ছেলে ‘কৌশিক’, ক্রিকেটে যাঁর পরিচয় মাশরাফি বিন মুর্তজা নামে। অপেক্ষার প্রহর শেষ হতে যেহেতু বেশি দেরি নেই, হামিদার মুখে খেলছে খুশির আভা, ‘এখন তো নাতি-নাতনি হয়েছে, অন্য রকম আনন্দ। আসলের চেয়ে যে সুদের আনন্দ বেশি! ও এলে......

মেসির বিয়ে এবং...

মেসির বিয়ে এবং...

হ-বাংলা নিউজ:  সব পথ যেন মিলেছে রোজারিওতে। একে তো সময়ের সেরা দুই ফুটবলারের একজনের বিয়ে, তার ওপর সেই উপলক্ষে রোজারিওতে আসছেন ফুটবলের, শোবিজ-জগতের অনেক তারকা। বিয়েটা যে লিওনেল মেসির! যেটি এরই মধ্যে পেয়ে গেছে গত কয়েক দশকে দক্ষিণ আমেরিকার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিয়ের স্বীকৃতি।

আগামীকাল তাঁর ৩০তম জন্মদিন, তার ছয় দিন পর জন্মস্থান রোজারিওরই সিটি সেন্টারে ৩০ জুন দীর্ঘদিনের বান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে বিয়ের বাঁধনে বাঁধা পড়তে যাচ্ছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।......

নিউজিল্যান্ডকে বিদায় জানিয়ে মেক্সিকোর জয়

নিউজিল্যান্ডকে বিদায় জানিয়ে মেক্সিকোর জয়

হ-বাংলা নিউজ:  কনফেডারেশন্স কাপে একের পর এক চমক দেখিয়েই যাচ্ছে মেক্সিকো। প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে দু'বার পিছিয়ে পড়েও ড্র নিয়ে মাঠ ছেড়েছিল কনক্যাকাফ অঞ্চলের চ্যাম্পিয়নরা। আর এবার নিউজিল্যান্ডের বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ গোলের জয় তুলে নিয়েছে ১৯৯৯ সালের শিরোপাজয়ীরা।

ম্যাচের প্রথমার্ধটা পুরোপুরি নিজেদের নিযন্ত্রণে রাখে নিউজিল্যান্ড। তারই ধারাবাহিকতায় অধিনায়ক ক্রিস উডের গোলে ৪২ মিনিটে এগিয়ে যায় ওশেনিয়া অঞ্চলের চ্যাম্পিয়নরা।

তবে দ্বিতীয়ার্ধে......

এক ঝটকায় কোটিপতি পাকিস্তানি ক্রিকেটাররা

এক ঝটকায় কোটিপতি পাকিস্তানি ক্রিকেটাররা

হ-বাংলা নিউজ: চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জয়ের আনন্দে ভাসছে পাকিস্তান। প্রথমবারের মতো এই শিরোপা জয়, সেটাও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে। সে আনন্দকে উৎসবে রূপ দিচ্ছে দেশটি। চ্যাম্পিয়নস ট্রফি জেতা জয়ী দলকে উপহারের বন্যায় ভাসিয়ে দিচ্ছে তারা। দলের প্রত্যেক খেলোয়াড়কে এক কোটি রুপি বোনাস দিচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব জানিয়েছেন, দলের প্রত্যেক সদস্যকে সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী। সে সঙ্গে এক কোটি রুপি করে বোনাস। এ ছাড়া চুক্তির শর্তানুযায়ী পুরো দলকে ২......

রাশিয়া-পর্তুগাল ম্যাচের সব টিকিট শেষ

রাশিয়া-পর্তুগাল ম্যাচের সব টিকিট শেষ

হ-বাংলা নিউজ:  গত বছর উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতায় পর্তুগালকে বর্তমানে ইউরোপীয় ফুটবলে শক্তিশালী দল হিসেবে ধরা হয়। নিজেদের তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে ফিফা কনফেডারেশনস কাপ খেলতে রাশিয়া এসেছে পর্তুগাল। আজ স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে পর্তুগিজরা। দুই দলেরই গ্রুপ পর্যায়ের এটি দ্বিতীয় ম্যাচ। হাইভোল্টেজের এই ম্যাচ নিয়ে দর্শকদের যে বিপুল আগ্রহ, ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে যাওয়াই এর প্রমাণ।

আজ বুধবার বাংলাদেশ সময় রাত নয়টায়......

কেন কমে গেল কাটারের ধার?

কেন কমে গেল কাটারের ধার?

হ-বাংলা নিউজ:  চার ম্যাচে মাত্র ১ উইকেট। স্ট্রাইক রেট ১৭৪। ইকোনমি রেট ৬.৩১। বিশ্বাস করতে কষ্ট হয়, এটা চ্যাম্পিয়নস ট্রফিতে মোস্তাফিজুর রহমানের বোলিং পারফরম্যান্স!

চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশ দলের কোনো বোলারই সফল নন। তবু মোস্তাফিজের ব্যর্থতা নিয়েই বেশি আলোচনা। কারণ, দুই বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে এসেই বিস্ময় জাগিয়েছিলেন এই তরুণ বাঁহাতি পেসার। সেই থেকে তাঁর কাছে প্রত্যাশাও বেশি। বাংলাদেশ দলের আরেক পেসার তাসকিন আহমেদ কাল ব্যাপারটা বেশ বুঝিয়ে......

ভারতের সাবেক মন্ত্রীর টুইটে মাশরাফির দেশপ্রেম

ভারতের সাবেক মন্ত্রীর টুইটে মাশরাফির দেশপ্রেম

হ-বাংলা নিউজ:  বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বেশ অনেকবারই বলেছেন কথাগুলো। মানুষ ক্রিকেট নিয়ে মাতামাতি করে, ক্রিকেটারদের বীর বলে। মানুষের দৃষ্টিতে ক্রিকেটাররা মহাতারকা। কিন্তু সত্যিকার বীর তো তাঁরাই, যাঁরা বিস্তীর্ণ মাঠে ফসল ফলান, মাথার ঘাম পায়ে ফেলে ইট ভাঙেন, কারখানায় কাজ করে দেশের অর্থনীতিকে সচল রাখেন। মাশরাফির কাছে বীর বলুন কিংবা তারকা—এই কৃষক, শ্রমিক কিংবা খেটে খাওয়া মানুষেরাই।

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়কের এই দর্শনটা খুব ভালো লেগেছে......

র‌্যাঙ্কিংয়ে তামিম-মাশরাফির উন্নতি

র‌্যাঙ্কিংয়ে তামিম-মাশরাফির উন্নতি

হ-বাংলা নিউজ:  সদ্য শেষ হওয়া আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা ও ড্যাশিং ওপেনার তামিম ইকবালের।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে মাশরাফি এখন ১৫ নম্বরে অবস্থান করছেন। অন্যদিকে, বল হাতে নৈপুণ্যতা দেখাতে ব্যর্থ সাকিব চলে গেছেন ১৯তম স্থানে। তালিকায় শীর্ষস্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজলউড। দুইয়ে দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির এবং তিনে আরেক অজি পেসার......

সংবাদ সম্মেলনে কোহলি-সাংবাদিক বাউন্সার-হুক

সংবাদ সম্মেলনে কোহলি-সাংবাদিক বাউন্সার-হুক

হ-বাংলা নিউজ:  মাঠে কতটুকু স্বস্তিকর সময় কেটেছে অধিনায়ক বিরাট কোহলির? কিংবা ব্যাটসম্যান কোহলির? বলা মুশকিল। অধিনায়ক হিসেবে প্রথমে পাকিস্তানের রানের স্রোতে বাঁধ দিতে ব্যর্থ হয়েছেন। পরে ব্যর্থ ব্যাট হাতেও। সেটিও কীভাবে? আগের বলে স্লিপে সহজ ক্যাচ দিয়ে বেঁচে গেলেন। পরের বলেই ক্যাচ তুলে দিলেন পয়েন্টে! মোহাম্মদ আমিরের কাছে স্রেফ আত্মসমর্পণ করলেন এ সময়ের সেরা ব্যাটসম্যান।

এভাবে ফাইনাল হারার পর যেকোনো ভারত অধিনায়কের জন্য কাজটা অনেক কঠিন; বিশেষ করে সেই পরাজয়......

চ্যাম্পিয়নস ট্রফির আইসিসি একাদশে তামিম

চ্যাম্পিয়নস ট্রফির আইসিসি একাদশে তামিম

হ-বাংলা নিউজ:  চ্যাম্পিয়নস ট্রফিকে সেমিফাইনালে বিদায় বলে দিয়েছে বাংলাদেশ। ফলে দুর্দান্ত এক টুর্নামেন্ট চারটি ম্যাচেই শেষ হয়েছে তামিম ইকবালের। সে দুঃখ কিছুটা হলেও ভুলতে পারেন তামিম। আইসিসি আজ চ্যাম্পিয়নস ট্রফির সেরা একাদশের নাম ঘোষণা করেছে। সেখানে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন তামিম। 

শুধু আইসিসির বেছে নেওয়া একাদশ বলে নয়, তামিমের গর্ব হতে পারেন আরেকটি কারণে। এই একাদশ বেছে নেওয়ার দায়িত্বে ছিলেন মাইকেল আথারটন, সৌরভ গাঙ্গুলি,......

ভারতকে গুঁড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

ভারতকে গুঁড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

ইশ্‌, যদি পান্ডিয়া থাকতেন!

হার্দিক পান্ডিয়া থাকলে কী হতো, এ নিয়ে ক্রিকেট রোমান্টিকরা দিবাস্বপ্ন দেখতেই পারেন। কিন্তু নির্মম বাস্তবতা হলো, ভারত ম্যাচ থেকে ছিটকে গেছে ইনিংসের নবম ওভারেই। যখন মোহাম্মদ আমিরের অবিশ্বাস্য এক স্পেলের তৃতীয় শিকার হয়ে ফিরে গেলেন শিখর ধাওয়ান। প্রথমবারের মতো ভারত-পাকিস্তান মুখোমুখি হলো আইসিসির কোনো টুর্নামেন্টে—স্বপ্নের ফাইনাল বলা হচ্ছিল যাকে। একপেশে ফাইনাল হওয়ার ভয়ও ছিল। কিন্তু সেটা সত্যি হলো। পাকিস্তানের কারণেই! পাকিস্তান যে দাঁড়াতেই দিল না ভারতকে!

অসহায় আত্মসমর্পণ করল ভারত। পাকিস্তানের কাছে ১৮০ রানের রেকর্ড ব্যবধান হেরেছে......

ভারত–পাকিস্তান ‘স্বপ্নের’ ফাইনাল আজ

ভারত–পাকিস্তান ‘স্বপ্নের’ ফাইনাল আজ

হ-বাংলা নিউজ: কাল দুপুর বারোটার দিকে ওভালের হবস গেটের সামনে ছোট্ট একটা জটলা। মাঝখানে তাঁরা দুজন। সাদা দাড়িওয়ালা এক বৃদ্ধ এবং মাথার পেছনে টিকিওয়ালা এক তরুণ। টেলিভিশনের পর্দায় অসংখ্যবার আপনি এঁদের ভেসে উঠতে দেখেছেন। একজন তিন দশকেরও বেশি পাকিস্তান সমর্থকের ‘মুখ’। গ্যালারিতে পাকিস্তানি পতাকা নিয়ে নেচে বেড়ান। নাম সুফি আবদুল জলিল। অন্যজন শচীন টেন্ডুলকারের সবচেয়ে একনিষ্ঠ ভক্ত হিসেবে স্বীকৃত। ভারতের সব ম্যাচে ভারতীয় পতাকার রঙে শরীর রাঙিয়ে পতাকা ওড়ান আর শঙ্খ বাজান। নাম সুধীর গৌতম।

দুই দেশের দুই বিখ্যাত সমর্থকের......

ধোনির কোলে সরফরাজ পুত্র! ছবি ভাইরাল

ধোনির কোলে সরফরাজ পুত্র! ছবি ভাইরাল

ফাইনালের মহারণের আগে ক্রিকেটবিশ্ব দুই ভাগে বিভক্ত। ফেসবুক-টুইটারে দুই দেশের সমর্থকদের যুদ্ধোংদেহী মনোভাব। ঠিক তখনই পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদের পুত্র আবদুল্লাহকে কোলে নিয়ে মহেন্দ্র সিং ধোনির একটি ছবি ভাইরাল হয়েছে টুইটারে।

চ্যাম্পিয়ন্স ট্রফির আগের দিন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সাথে সরফরাজের পুত্রের ছবিটি প্রমাণ করে রাজনীতি কিংবা ক্রিকেট নিয়ে দুই দেশের সম্পর্ক যেমনই হোক ক্রিকেটাররা খেলাটাকে দারুণভাবে উপভোগ করছেন পরস্পরের সাথে।

মাঠের লড়াইয়ের বাইরে তাদের রয়েছে আলাদা সম্পর্ক। কিছুদিন আগেও শহিদ আফ্রিদির অবসর উপলক্ষে তাকে স্মারক......

ভালো লাগা, খারাপ লাগা নিয়েই ফিরলেন মাশরাফিরা

ভালো লাগা, খারাপ লাগা নিয়েই ফিরলেন মাশরাফিরা

হ-বাংলা নিউজ:   সাসেক্সে প্রস্তুতি ক্যাম্প, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ আর ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি—৫০ দিনের সফর শেষে আজ সকাল ১০টায় ঢাকা এসে পৌঁছেছে বাংলাদেশ দল। বাংলাদেশ ফিরেছে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ওঠার গৌরব নিয়ে। কিন্তু এ অর্জনের পরও বিমানবন্দরে ক্রিকেটারদের মুখে চওড়া হাসি দেখা গেল কমই।

হতে পারে বার্মিংহাম থেকে ১৮ ঘণ্টার বিমানযাত্রার ধকল কাটিয়ে উঠতে পারেননি তাঁরা। স্বাভাবিকভাবেই ক্লান্তির ছাপ মুখে।......

‘২০১৯ বিশ্বকাপে আরও ভালো করব’

‘২০১৯ বিশ্বকাপে আরও ভালো করব’

হ-বাংলা নিউজ:  আইসিসির টুর্নামেন্টে নকআউট পর্বে বাংলাদেশ হার মানছে আসলে অনভিজ্ঞতার কাছে। ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল, ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে সেমিফাইনাল—বড় টুর্নামেন্টে বাংলাদেশ ধীরে ধীরে নিজেদের জানান দিচ্ছে। তবে শেষ পর্যন্ত পেরে উঠছে না, এমন ম্যাচে চাপ নিতে পারার অভিজ্ঞতা না থাকায়। তবে মাশরাফি বিন মুর্তজা নিশ্চিত ২০১৯ সালে এমন কিছু হবে না। বিশ্বকাপে বাংলাদেশ আরও ভালো করবে বলেই ধারণা অধিনায়কের।

কাল ব্যাটিংয়ের একপর্যায়ে মনে হচ্ছিল, বাংলাদেশের......

বাংলাদেশ সফরের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া

বাংলাদেশ সফরের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া

হ-বাংলা নিউজ:  বাংলাদেশের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। সফরটি হওয়ার কথা ছিল ২০১৫ সালে। কিন্তু অক্টোবরের সে টেস্ট সিরিজ বাতিল হয়ে যায় নিরাপত্তা ঝুঁকিতে। অস্ট্রেলীয় সরকারের নির্দেশে সে সফর স্থগিত হয়ে যায়। আগামী আগস্ট-সেপ্টেম্বরেই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। দুই টেস্টের এ সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

২০১৫ সালের অক্টোবরে দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু অস্ট্রেলীয় সরকার এক সতর্কবার্তায়......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত