খেলাধুলা

Displaying 61-80 of 964 results.
‘তাসকিনের গতি নেই, কাটার নেই মোস্তাফিজের’

‘তাসকিনের গতি নেই, কাটার নেই মোস্তাফিজের’

হ-বাংলা নিউজ : মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে বাংলাদেশের পেস বোলিং আক্রমণে নতুন একটা যুগের সূচনা হয়েছে গত দুই বছরে। যে আক্রমণে অন্যতম দুই ভরসা মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফি থেকে এই দক্ষিণ আফ্রিকা সফর—দুজনই হতাশ করেছেন। মোস্তাফিজ তো সফর অসমাপ্ত রেখেই দেশে ফিরেছেন। তাসকিন এখনো পাননি বলার মতো সাফল্য।

মোস্তাফিজ-তাসকিনের এই ছন্দ হারিয়ে ফেলাটা ভাবাচ্ছে বিসিবি সভাপতি নাজমুল হাসানকেও। শুক্রবার গুলশানে নিজ বাসভবনে সংবাদমাধ্যমের......

হারা ম্যাচ থেকে জয়ের আত্মবিশ্বাস বাংলাদেশের

হারা ম্যাচ থেকে জয়ের আত্মবিশ্বাস বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক,হ-বাংলা নিউজ : ব্লুমফন্টেইন থেকে, সবগুলো ম্যাচ হারের তেতো স্বাদ কোনোভাবেই পেতে চান না সৌম্য সরকার। তার বিশ্বাস, একটা জয় নিয়ে ফেরা সম্ভব। ২০ রানে হারা প্রথম টি-টোয়েন্টি থেকে পাচ্ছেন আত্মবিশ্বাস, দক্ষিণ আফ্রিকায় হারের বৃত্ত ভাঙা সম্ভব।

গত বছর ডিসেম্বরে নিউ জিল্যান্ড সফরে গিয়ে সব ম্যাচ হারে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকায় তার পুনরাবৃত্তির শঙ্কা। দুটি টেস্ট, তিনটি ওয়ানডের পর প্রথম টি-টোয়েন্টিতেও হেরেছে অতিথিরা।

পচেফস্ট্রুমে......

আশা​ জাগিয়ে শেষ পর্যন্ত হতাশাই

আশা​ জাগিয়ে শেষ পর্যন্ত হতাশাই

হ-বাংলা নিউজ :  ব্লুমফন্টেইনে সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিততে হলে ইতিহাস গড়তে হতো বাংলাদেশকে। গড়তে হতো টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। ১৯৬ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে গিয়ে ৯ ওভার পর্যন্ত দলকে জয়ের পথেই রেখেছিলেন সৌম্য সরকার। বাঁহাতি ওপেনার যতক্ষণ উইকেটে ছিলেন, আশা ছিল বাংলাদেশের। তাঁর আউটের পরই পথ হারাল বাংলাদেশ, এলোমেলো হয়ে গেল মিডল অর্ডার। শেষ পর্যন্ত ম্যাচটা সাকিবরা হারলেন ২০......

পুরোনো রূপে ফিরবেন মোস্তাফিজ, আশা ওয়াকারের

পুরোনো রূপে ফিরবেন মোস্তাফিজ, আশা ওয়াকারের

হ-বাংলা নিউজ : ওয়াকার ইউনিসের স্মৃতিতে ম্যাচটা ভালোভাবেই থাকার কথা। ২৪ এপ্রিল ২০১৫, মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে এক ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে অভিষেক হলো ২০ বছর বয়সী মোস্তাফিজুর রহমানের। ২০ রানে ২ উইকেট নিয়ে আন্তর্জাতিক অভিষেকটা স্মরণীয় করে রেখেছিলেন বাঁ হাতি এ পেসার। ওয়ানডের পর সেবার বাংলাদেশের কাছে টি-টোয়েন্টিও হারল পাকিস্তান।

কোচ হিসেবে ওয়াকারের বাংলাদেশ সফরটা যে ভীষণ বাজে হয়েছিল, আজ ঢাকায় পা রেখে সে কথাই বললেন পাকিস্তানের......

ফিফার বর্ষসেরা একাদশে ৫ জনই স্প্যানিশ!

ফিফার বর্ষসেরা একাদশে ৫ জনই স্প্যানিশ!

হ-বাংলা নিউজ : লন্ডনের পালাডিয়াম হলে ফিফা’র বর্ষসেরা ফুটবলার, বর্ষসেরা কোচ, নারী ফুটবলার এমনকি সেরা একাদশও ঘোষিত হচ্ছে। যদিও এরইমধ্যে সেরা একাদশ মনোনয়ন জেনে গেছে ফুটবলবিশ্ব।

জানা যায়, স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ থেকেই ৫ জন মনোনীত হয়েছেন ফিফা’র এবারের বর্ষসেরা একাদশে, ৩ জন মনোনীত হয়েছেন বার্সেলোনা থেকে। বাকি ৩ জন জুভেন্টাস, মিলান ও পিএসজি থেকে।

তালিকা অনুযায়ী, মিডফিল্ডার হিসেবে থাকছেন রিয়ালের ক্রোয়েশিয়ান তারকা লুকা মডরিচ ও একই ক্লাবের......

বর্ষসেরা ফিফা কোচের স্বীকৃতি পেলেন জিদান

বর্ষসেরা ফিফা কোচের স্বীকৃতি পেলেন জিদান

হ-বাংলা নিউজ : লন্ডন প্যালাডিয়ামে ফিফার বর্ষসেরা কোচ হিসেবে জিদানের নাম ঘোষণা করা হয়। স্থানীয় সময় সোমবার (২৩ অক্টোবর) ফিফার বর্ষসেরাদের পুরস্কৃত করতে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে জিদান দায়িত্ব নিয়েছেন গত বছরের ৪ জানুয়ারি। দায়িত্ব নিয়েই তাক লাগিয়ে দিয়েছেন ফুটবলবিশ্বে।

সেরা কোচের ক্যাটাগরিতে মনোনয়নে ছিলেন চেলসির ইংলিশ লিগ জয়ী কোচ আন্তোনিও কন্তে এবং জুভেন্টাসের সিরিআ জয়ী কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি।......

ফের বর্ষসেরা রোনালদো

ফের বর্ষসেরা রোনালদো

হ-বাংলা নিউজ : রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো টানা দ্বিতীয়বারের মতো ফিফা’র বর্ষসেরা ফুটবলারের ট্রফিতে চুমু খেলেন। এর আগের বছরও এই খেতাব জিতেছিলেন তিনি।

যুক্তরাজ্যের ঐতিহ্যবাহী হল লন্ডন প্যালাডিয়ামে সোমবার (২৩ অক্টোবর) ফিফার বর্ষসেরাদের পুরস্কৃত করতে আয়োজিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে সেরা পুরুষ ফুটবলার হিসেবে তার হাতে ট্রফি তুলে দেওয়া হয়। এই ক্যাটাগরিতে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল বিস্ময় লিওনেল......

ফিফার বর্ষসেরা নারী ফুটবলার মার্টেনস

ফিফার বর্ষসেরা নারী ফুটবলার মার্টেনস

হ-বাংলা নিউজ : বার্সেলোনার ডাচ উইঙ্গার লিকে মার্টেনস এবার ফিফার বর্ষসেরা নারী ফুটবলারের ট্রফি জিতেছেন। এই বিভাগে মার্টেনসের সঙ্গে প্রতিযোগিতায় ছিলেন সান্তা ক্লারিতা ব্লু হিটের ভেনেজুয়েলান ডেয়না কাসতেলানোস ও ম্যাচচেস্টার সিটির (হিউস্টন ড্যাশ থেকে লোনে) আমেরিকান মিডফিল্ডার কার্লি লয়েড।

যুক্তরাজ্যের ঐতিহ্যবাহী হল লন্ডন প্যালাডিয়ামে সোমবার (২৩ অক্টোবর) ফিফার বর্ষসেরাদের পুরস্কৃত করতে আয়োজিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ‘দ্য বেস্ট ফিফা উইমেন প্লেয়ার’র......

৯ বছর পর পাকিস্তানের এমন জয়

৯ বছর পর পাকিস্তানের এমন জয়

হ-বাংলা নিউজ :  আরব আমিরাতে সিরিজের শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯ উইকেটে হারিয়েছে পাকিস্তান। সফরকারীদের ১০৩ রানে অল আউট করে শুধু ফখর জামানের উইকেট হারিয়ে ম্যাচ শেষ করেছে তারা। দাপুটে জয়ে শ্রীলঙ্কাকে ধবলধোলাই করে ৫-০ ব্যবধানে সিরিজ জিতে নিল পাকিস্তান। ২০০৮ সালের পর কোনো দ্বিপাক্ষিক সিরিজ এই ব্যবধানে জিতল তারা।

২০০৮ সালে টানা দুই সিরিজে জিম্বাবুয়ে ও বাংলাদেশকে ৫-০ ব্যবধানে হারিয়েছিল পাকিস্তান। এপ্রিলের বাংলাদেশ সিরিজের......

খানিক পরেই ফিফা বর্ষসেরা...কার হাতে পুরস্কার?

খানিক পরেই ফিফা বর্ষসেরা...কার হাতে পুরস্কার?

হ-বাংলা নিউজ :  এবারও তাহলে ক্রিস্টিয়ানো রোনালদোই হচ্ছেন ফিফার ‘দ্য বেস্ট’? না, আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা করা হয়নি ফিফার সেরা হতে যাওয়া কারও নামই। সেটা করা হবে আজ রাতে, লন্ডনে। তবে স্প্যানিশ দৈনিক মার্কা বিশ্বস্ত সূত্রের কাছ থেকে জেনে এরই মধ্যে লিখে দিয়েছে, রোনালদোই হচ্ছেন টানা দ্বিতীয়বারের মতো ফিফার বর্ষসেরা পুরুষ খেলোয়াড়। 

১৯৯১ সাল থেকেই নিয়মিতভাবে বর্ষসেরা ফুটবলার পুরস্কার দিয়ে আসছিল ফিফা। ২০১০ সাল থেকে ফ্রান্স......

শেষ ওয়ানডেতেও ব্যাটিং-বোলিংয়ে ব্যর্থতা

শেষ ওয়ানডেতেও ব্যাটিং-বোলিংয়ে ব্যর্থতা

হ-বাংলা নিউজ : প্রোটিয়াদের বিপক্ষে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারল না বাংলাদেশ। টেস্ট সিরিজের পর ইস্ট লন্ডনে এবার ওয়ানডেতেও হোয়াইটওয়াশ হতে হলো মাশরাফিদের।

৩ ম্যাচের সিরিজে প্রাপ্তি বলতে মুশফিকের সেঞ্চুরি আর রুবেলের বোলিংটা। মুশফিক-রুবেল ছাড়া আর কেউ মনে রাখার মত কিছু করতে পারেননি। যা করেছেন সেটা কেবল আত্মসমর্পণ।

রবিবার ৩৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৯ ওভারে মাত্র ১৬৯ রানেই থামল মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ। প্রোটিয়ারা জয় পেল ২০০ রানের......

দুই ওপেনারকে ফিরিয়েছেন মিরাজ

দুই ওপেনারকে ফিরিয়েছেন মিরাজ

দুই ওপেনারকেই আউট করেছেন মেহেদি হাসান মিরাজ। ছবি এএফপি।

দলীয় ১৮ আর নিজের পঞ্চম ওভারে প্রথম সাফল্য পেয়েছিলেন মিরাজ। লং অনে লিটন দাশের ক্যাচ বানিয়ে ফিরিয়েছেন টেম্বা বাভুমাকে। দুই ওভার পর আরেক ওপেনার ডি কককেও ফিরিয়েছেন এই অফ স্পিনার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ২ উইকেটে ১৪৬।

উইকেটে আছেন দুই নতুন ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি ও অভিষিক্ত এইডেন মার্করাম। এর আগে উদ্বোধনী জুটিতে ১১৯ রান তুলেছেন বাভুমা ও ডি কক। ক্যারিয়ারের ১৫ তম ফিফটি করে ডি কক আউট হয়েছেন ৭৩ রানে। ডু প্লেসি করেছেন ১১ রান, মার্করামের রান ১২।

সিরিজ শেষ হয়ে গেছে পার্লের......

একাদশ করাই কঠিন হয়ে যাচ্ছে বাংলাদেশের!

একাদশ করাই কঠিন হয়ে যাচ্ছে বাংলাদেশের!

হ-বাংলা নিউজ : দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ একের পর এক ম্যাচ জিতবে, এই আশা নিশ্চয়ই কেউ করেনি। তবে যেভাবে অসহায় আত্মসমর্পণ করছেন মাশরাফিরা, সেটি দৃষ্টিকটু। টেস্টের পর ওয়ানডে সিরিজেও ধবলধোলাইয়ের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। ‘বোঝার ওপর শাকের আঁটি’ হিসেবে যোগ হয়েছে তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমানের দল থেকে ছিটকে পড়া। দলের অন্যতম দুই সেরা খেলোয়াড়কে হারিয়ে এখন একাদশ করতেই হিমশিম খেতে হচ্ছে মাশরাফি বিন মুর্তজাকে!

ঊরুর চোট নিয়ে তামিম দেশে ফিরছেন আগামীকাল। পরশু......

মেসিকে ‘আজীবন চুক্তি’র প্রস্তাব দেবে বার্সা

মেসিকে ‘আজীবন চুক্তি’র প্রস্তাব দেবে বার্সা

হ-বাংলা নিউজ : আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে এ মাসের শুরুতে ‘আজীবন চুক্তি’ করেছে বার্সেলোনা। এবার লিওনেল মেসির সঙ্গেও একইরকম সম্পর্কের বাঁধনে জড়ানোর প্রস্তুতি নিচ্ছে কাতালান ক্লাবটি। বার্সার প্রধান নির্বাহী কর্মকর্তা অস্কার গ্রাউ জানিয়েছেন, মেসিকে ‘আজীবন চুক্তি’র প্রস্তাব দেওয়া হবে।

ক্লাব সদস্যদের নিয়ে শনিবার বার্ষিক সাধারণ সভায় বসেছিলেন বার্সা কর্মকর্তারা। সেখানে গ্রাউ বলেছেন, ‘গত জুনে মেসি চার বছরের চুক্তিপত্রে সই করেছেন। কিন্তু ক্লাব......

শেষ ওয়ানডেতে তামিমকে নিয়ে অনিশ্চয়তা

শেষ ওয়ানডেতে তামিমকে নিয়ে অনিশ্চয়তা

হ-বাংলা নিউজ :   ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেলা নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। উরুর পেশির ইনজুরির কারণে সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি।

দ্বিতীয় ম্যাচে খেললেও, তৃতীয় ম্যাচ নিয়ে আবারও অনিশ্চয়তায় পড়েছেন তামিম।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে উরুর ইনজুরিতে পড়েন তামিম। পরে......

'বাংলাদেশকে বোলিংয়ে আরও উন্নতি করতে হবে'

'বাংলাদেশকে বোলিংয়ে আরও উন্নতি করতে হবে'

হ-বাংলা নিউজ :   বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, বিদেশের মাটিতে সফলতা অর্জন করতে হলে জাতীয় ক্রিকেট দলের বোলিং বিভাগকে বিশেষ করে পেস বোলিংয়ে প্রচুর উন্নতি করতে হবে।

বিশ্ব সাহিত্য কেন্দ্রে ঢাকাস্থ মাদারীপুর ক্রিকেট কল্যাণ সমিতির উদ্যোগে আয়োজিত পুরস্কার বিতরণী ও সংগীত সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

পাপন বলেন, ‘পেস বোলিংয়ের মত আমাদের দলে......

নাটকীয় ম্যাচে চীনকে হারাল বাংলাদেশ

নাটকীয় ম্যাচে চীনকে হারাল বাংলাদেশ

হ-বাংলা নিউজ:  অবশেষে এল কাঙ্ক্ষিত এক জয়। ঘরের মাঠে এশিয়া কাপ হকিতে স্থান নির্ধারণী ম্যাচে পেনাল্টি শুটআউটে চীনের বিপক্ষে ৪-৩ গোলে জয় পেয়েছে বাংলাদেশ। অথচ ম্যাচ শেষ হওয়ার ৭ মিনিট আগেও ৩-১ গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ। দল হার দেখছিল তখন। এক মিনিটের মধ্যে দুই গোল করে স্কোরলাইন ৩-৩! আর পেনাল্টি শুটআউটে তো জিতেই গেল স্বাগতিক দল।শুটআউটে তুমুল উত্তেজনা। চীনের প্রথম শটেই গোল। বাংলাদেশের শিতুলও তা-ই। দ্বিতীয় শটেও চীনের গোল, বাংলাদেশেও। চীনের তৃতীয় শট আটকে দিলেন বাংলাদেশ দলের......

‘ওয়ালশ তাঁর দায়িত্ব ভালোভাবেই পালন করছেন’

‘ওয়ালশ তাঁর দায়িত্ব ভালোভাবেই পালন করছেন’

হ-বাংলা নিউজ :  শুধু দক্ষিণ আফ্রিকা সফরেই নির্বিষ বোলিং নয়, এ বছর ওয়ানডেতে বাংলাদেশের বোলারদের সাফল্যও কিন্তু বলার মতো নয়। বোলারদের এই ব্যর্থতায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে বোলিং কোচ কোর্টনি ওয়ালশের ভূমিকা নিয়ে। ছাত্ররা কি ঠিকঠাক শিখতে পারছেন ক্যারিবীয় কিংবদন্তির কাছ থেকে? বোলার কিংবা ওয়ালশের হয়ে প্রশ্নটার উত্তর দিয়েছেন তামিম ইকবাল। 

গত সেপ্টেম্বর থেকে বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর ওয়ালশের বড়......

হারে লজ্জার রেকর্ড বাংলাদেশ!

হারে লজ্জার রেকর্ড বাংলাদেশ!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৭৯ রানের লক্ষ্য দিয়েও ১০ উইকেটে হেরেছে বাংলাদেশ। এই হারে বাংলাদেশের জন্য একটি লজ্জার রেকর্ড হয়ে গেছে। কারণ ২৬০ রানের বেশি লক্ষ্য দিয়ে কোনো দল ১০ উইকেটের ব্যবধানে হারেনি। সেখানে বাংলাদেশ ২৭৯ রানের লক্ষ্য দিয়েও সেই লজ্জার রেকর্ডে পড়েছে। হাশিম আমলা ও কুইন্টন ডি ককের জুটিটাই বিচ্ছিন্ন করতে পারেননি বাংলাদেশের বোলাররা।

২৭০ রানের বেশি লক্ষ্য দিয়ে বড় ব্যবধানে হার

...

টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে লিগের অনুমোদন আইসিসির

টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে লিগের অনুমোদন আইসিসির

হ-বাংলা নিউজ : টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে লিগের বিষয়টি অনুমোদন করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০১৯ সালের বিশ্বকাপের পরপরই শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপ।

শীর্ষ ৯ দল লড়বে দুই বছরের এ টেস্ট প্রতিযোগিতায়। ২০২১ সালের এপ্রিল পর্যন্ত শীর্ষে থাকা দুই দল চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্লেঅফে খেলবে। ওই বছরের জুনে ইংল্যান্ডে হবে শিরোপার লড়াই।

দুই বছরের মধ্যে প্রত্যেক দেশ ছয়টি সিরিজ খেলবে, তিনটি ঘরে ও তিনটি বিদেশে। প্রতিটি সিরিজ হবে কমপক্ষে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত