খেলাধুলা

Displaying 61-80 of 990 results.
 বিপিএল ক্যাচে সেরা মাহমুদউল্লাহ

বিপিএল ক্যাচে সেরা মাহমুদউল্লাহ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ইতিহাসে সবচেয়ে বেশি ক্যাচ মাহমুদউল্লাহর। বিপিএলের ৫ আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ৩৫টি ক্যাচ তালুবন্দী করেছেন খুলনা টাইটানসের অধিনায়ক। দুটি মৌসুম ধরে খুলনা টাইটানসের অধিনায়কত্ব করলেও মাহমুদউল্লাহ বিপিএলে খেলেছেন বিলুপ্ত হয়ে যাওয়া দুই ফ্র্যাঞ্চাইজি চিটাগং কিংস ও বরিশাল বুলসের হয়েও।

বিপিএলে এযাবৎ ৫৮টি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ। এই ৫৮টি ম্যাচে তাঁর ধরা ক্যাচের সংখ্যা ৩৫। এক ম্যাচে সর্বোচ্চ ২টি ক্যাচ ধরার রেকর্ড আছে বাংলাদেশের মিডল অর্ডারের অন্যতম এই ভরসার। ক্যাচের রেকর্ডে নিজেকে বেশ বড় ব্যবধানেই এগিয়ে রেখেছেন তিনি।

সবচেয়ে......

রোমাঞ্চকর লড়াই ছাপিয়ে আলোচনায় মেসির গোল বাতিল

রোমাঞ্চকর লড়াই ছাপিয়ে আলোচনায় মেসির গোল বাতিল

জিতলে বার্সেলোনা এগিয়ে যাবে ৭ পয়েন্টে। হেরে গেলে বার্সার সঙ্গে ভ্যালেন্সিয়ার পয়েন্ট ব্যবধান নেমে আসবে মাত্র ১-এ। লা লিগার টেবিলের শীর্ষ দুই দলের লড়াইটাকে ‌‘ছয় পয়েন্টের ম্যাচ’ নাম দিয়েছিল স্প্যানিশ সংবাদমাধ্যম। দুই ম্যাচের (এক ম্যাচে ৩ পয়েন্ট হিসাবে) সমান এক ম্যাচ যেন। তা উত্তেজনা ও খেলার মানে দ্বিগুণ পয়সা উশুলের রোমাঞ্চই হলো।

কিন্তু শেষ পর্যন্ত ১-১ ড্র এই ম্যাচে সব ছাপিয়ে আলোচনায় একটি সিদ্ধান্ত। ম্যাচের সেরা খেলোয়াড় ও বার্সাকে সমতায় ফেরানো গোলদাতা জর্ডি আলবা যেটিকে বলছে ‘জঘন্য’।

ম্যাচের ঘড়িতে প্রায় ৩০ মিনিট। ভ্যালেন্সিয়ার মাঠে বার্সা শুরু করেছে দারুণ......

 রিয়াল ছেড়ে পিএসজিতে রোনালদো?

রিয়াল ছেড়ে পিএসজিতে রোনালদো?

হ-বাংলা নিউজ:   রিয়াল মাদ্রিদ ছেড়ে পিএসজিতে যাচ্ছেন রোনালদো—এমন কথা এই প্রথম ওঠেনি। প্রতি মৌসুমের শুরুতেই এমন একটা গুঞ্জন ওঠে। সে গুঞ্জন দলবদলের সময়টা শেষ হওয়ার আগেই উবে যায়। এবার অবশ্য একটু জোরেশোরেই উঠেছিল গুঞ্জন। জুলাই-আগস্টে পেরিয়ে গেলেও তা যেন থামতেই চাইছে না। নতুন করে আবার কথা উঠেছে, পিএসজিতে যাওয়ার ব্যাপারে সবুজ সংকেত দিয়ে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

স্প্যানিশ পত্রিকা দিয়ারিও গোল এই দাবি তুলেছে। বেশ কিছুদিন ধরেই বেতন-ভাতা......

 সবচেয়ে উজ্জ্বল তো মাহমুদউল্লাহই

সবচেয়ে উজ্জ্বল তো মাহমুদউল্লাহই

উত্তেজনাময় ম্যাচে দল জিতেছে। হয়েছেন ম্যাচসেরা—একজন অধিনায়কের কাছে এর চেয়ে ভালো মুহূর্ত আর কী হতে পারে! কিন্তু এই সময়ে উচ্ছ্বাসের যে ছটা দেখা যায় মুখাবয়বে, মাহমুদউল্লাহর সেটি কমই দেখা গেল। বরং ‘এখানেই শেষ নয়, যেতে হবে বহু দূর’, এমন অভিব্যক্তি।

কদিন আগেও শোনা গেছে প্রশ্নটা—স্থানীয় খেলোয়াড়েরা কেন এবার বিপিএলে ভালো খেলতে পারছেন না? এ প্রশ্নের উত্তরে বারবার সামনে চলে এসেছে ৫ বিদেশি খেলার বিষয়টি। দৃশ্যটা বদলাতে শুরু করেছে ধীরে ধীরে। নিয়মিত জ্বলে উঠতে শুরু করেছেন বাংলাদেশের খেলোয়াড়েরা। বড় বড় তারকাকে ম্লান করে আলো কেড়ে নিচ্ছেন এঁরা।

আর স্থানীয় খেলোয়াড়দের মধ্যে......

রোমাকে ২-০ গোলে হারাল অ্যাতলেতিকো

রোমাকে ২-০ গোলে হারাল অ্যাতলেতিকো

হ-বাংলা নিউজ: চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে নিজেদের মাঠে জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট অ্যাতলেতিকো মাদ্রিদ। রোমাকে ২-০ গোলে হারিয়েছে দিয়েগো সিমিওনের দল।

প্রথমার্ধে কোনো গোলের দেখা না পাওয়া অ্যাতলেতিকো লিড নেয় ম্যাচের ৬৯ মিনিটে। দলের সেরা তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান রোমার বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দলকে প্রথম লিড পাইয়ে দেন। এরপর ম্যাচের ৮৫ মিনিটের মাথায় রোমার জালে দ্বিতীয় গোল করেন গ্যামেরিও। 

...

 বিপিএলে কেমন করছেন সাকিব-তামিমরা?

বিপিএলে কেমন করছেন সাকিব-তামিমরা?

হ-বাংলা নিউজ: জাতীয় দলের প্রায় সব খেলোয়াড়ই আছেন বিপিএলে। কিন্তু আসরটিতে সর্বোচ্চসংখ্যক ছক্কা হাঁকানো ‘ওঁরা ১১ জন’-এর তালিকায় ঠাঁই করে নিয়েছেন কিনা জাতীয় দলের বাইরের এক খেলোয়াড়! সহজ কথায়, ঘরোয়া ক্রিকেটের এক দুর্নিবার অলরাউন্ডার।

এবার বিপিএলের ঢাকা পর্ব পর্যন্ত সর্বোচ্চ ১৪টি ছক্কা মেরেছেন ক্যারিবীয় ওপেনার এভিন লুইস। তাঁকে অনুসরণ করছেন যথাক্রমে কার্লোস ব্রাফেট (১২), লুক রনকি (১১) কাইরন পোলার্ড (১১) আর ক্রিস গেইল (৯)। অর্থাৎ ছক্কাবাজদের তালিকায় শীর্ষ পাঁচের চারজনই ক্যারিবিয়ান। আশ্চর্যের ব্যাপার হলো পরবর্তী ছয় শীর্ষ......

আম্পায়ারকে গালি দেওয়ায় সাকিবের জরিমানা

আম্পায়ারকে গালি দেওয়ায় সাকিবের জরিমানা

হ-বাংলা নিউজ: এবারের বিপিএলে আম্পায়ারের সিদ্ধান্তে আপত্তিকর প্রতিক্রিয়া দেখিয়ে শাস্তি পেয়েছেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। শাস্তি হিসেবে তাকে জরিমানা গুনতে হয়েছে ম্যাচ ফির ৫০ শতাংশ।

গতকাল সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে ইমরুল কায়েসের বিপক্ষে এলবিডব্লুর জোরালো আবেদন করেন সাকিব। আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ তাতে সাড়া না দিলে মেজাজ হারিয়ে দৃষ্টিকটু প্রতিক্রিয়া দেখান।

আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে সাকিব যে প্রতিক্রিয়া দেখিয়েছেন, সেটির শাস্তি হিসেবে......

 শাস্তি পেলেন তামিম-লিটন

শাস্তি পেলেন তামিম-লিটন

কাল রংপুর রাইডার্সের ইনিংসের ১৭তম ওভারের ঘটনা। রশিদ খানের বলে রবি বোপারার বিপক্ষে কট বিহাইন্ডের জোরালো আবেদন করে কুমিল্লা ভিক্টোরিয়ানস। আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ তাতে সাড়া না দিলে আপত্তি জানান কুমিল্লার অধিনায়ক তামিম ইকবাল ও উইকেটকিপার লিটন দাস। ম্যাচ শেষে এ ঘটনায় শাস্তি পেয়েছেন দুজনই।

শাস্তি হিসেবে তামিম-লিটনকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি দুজনের নামের পাশে যোগ হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট। আর এক পয়েন্ট যোগ হলেই এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন জাতীয় দলের এই দুই ক্রিকেটার।

আবেদনে সাড়া না দেওয়ার পর তামিম ও লিটনের প্রতিক্রিয়া আম্পায়ারদের......

গেইল-ম্যাককালাম দুজনকেই টার্গেট করেছিলেন মেহেদী

গেইল-ম্যাককালাম দুজনকেই টার্গেট করেছিলেন মেহেদী

হ-বাংলা নিউজ :   স্ট্রাইকে ব্রেন্ডন ম্যাককালাম। নন স্ট্রাইকে দাঁড়িয়ে ক্রিস গেইল। বল হাতে ইনিংস শুরু করছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মেহেদী হাসান। অনেকে হয়তো চার-ছক্কার বন্যার চিত্রই কল্পনায় এঁকে ফেলেছিলেন। গেইল-ম্যাককালামের মতো দুই বিস্ফোরক ব্যাটসম্যানের সামনে কুমিল্লার এই অফ স্পিনারের এমন দাপট কেইবা আশা করেছিলেন। কিন্তু প্রথম ওভার করেই বুঝিয়েছেন গেইল-ম্যাককালামে কিছু্ই এসে যায় না তার।

প্রতিপক্ষ ব্যাটম্যান ছাড়া গেইল-ম্যাককালামরা বিশেষ কিছু ছিলেন......

রোনালদোর সঙ্গে নিজের যৌন কেলেঙ্কারি ফাঁস করলেন এই মডেল

রোনালদোর সঙ্গে নিজের যৌন কেলেঙ্কারি ফাঁস করলেন এই মডেল

হ-বাংলা নিউজ: বিতর্ক যেন পিছু ছাড়ছে না পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। কিছুদিন আগেই চতুর্থবারের মতো বাবা হলেন তিনি।

বান্ধবী জর্জিনা রডরিগেজ জন্ম দিয়েছেন কন্যা সন্তানের। আর সেই সুখের মুহূর্তের মধ্যেই আরও একবার বিতর্কে জড়ালেন সিআর সেভেন। তাকে প্রতারক অ্যাখ্যা দিয়ে রোনালদোর সঙ্গে নিজের যৌন সম্পর্কের তথ্য ফাঁস করলেন নাতাশা রডরিগেজ নামে বছর একুশের এক পর্তুগিজ মডেল। পাশাপাশি বললেন, বান্ধবী জর্জিনার সঙ্গে সম্পর্ক থাকলেও তার সঙ্গে একান্তে নিজের লিসবনের বিলাসবহুল ফ্ল্যাটে সময় কাটিয়েছিলেন রিয়ালের......

ভারতীয় ক্রিকেটারের জন্য ভরা পার্টিতেই দুই নায়িকার প্রেমযুদ্ধ!

ভারতীয় ক্রিকেটারের জন্য ভরা পার্টিতেই দুই নায়িকার প্রেমযুদ্ধ!

হ-বাংলা নিউজ: বলিউড ও ক্রিকেট চিরকাল হাত ধরাধরি করে হেঁটেছে। শর্মিলা ঠাকুর, সঙ্গীতা বিজলানি, গীতা বসরা থেকে শুরু করে  হালের আনুশকা শর্মাও সেই একই পথের অনুসারী।

ভারতের ২০১১ সালের বিশ্বকাপ জয়ের অন্যতম কাণ্ডারি যুবরাজ সিং বিয়ে করেছেন হ্যাজেল কিচকে। হ্যাজেল নিজেও বলিউড অভিনেত্রী। যুবি সংসারী হলেও একসময়ে এই বাঁ হাতি অলরাউন্ডারই ছিলেন পার্টি-কিং। একাধিক বলিউড অভিনেত্রীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন এই তারকা ক্রিকেটার।

কান পাতলেই শোনা যায়, কিমের সঙ্গে যুবরাজের সম্পর্ক অনেক দূর গড়িয়ে গিয়েছিল। বাঁ হাতি......

ঢাকা আসছেন হাথুরুসিংহে

ঢাকা আসছেন হাথুরুসিংহে

হ-বাংলা নিউজ:ঢাকা আসছেন জাতীয় দলের সদ্য 'সাবেক' কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ১৫ নভেম্বর অথবা ১৬ নভেম্বর বাংলাদেশে পা রাখবেন তিনি।

জানা গেছে, শ্রীলঙ্কান এই কোচকে সিদ্ধান্ত বদলের জন্য অনুরোধ করবে বিসিবি। তাতে হাথুরুসিংহে রাজি না হলে অন্তত আগামী বছরের শুরুতে অনুষ্ঠিতব্য শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ পর্যন্ত থাকতে বলবেন বিসিবি কর্তারা।

গত বৃহস্পতিবার হুট করেই পদত্যাগের ঘোষণা দেন হাথুরুসিংহে। কাগজে-কলমে কিংবা পরিসংখ্যানের বিচারে তিনিই দেশের সর্বকালের সেরা কোচ। তার অধীনে জাতীয় দল পেয়েছে অবিস্মরণীয় সাফল্য।

হাথুরুসিংহের সাথে বিসিবির চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ......

নাটকের অবসান ঘটিয়ে বার্সেলোনার চুক্তিতে মেসির সই

নাটকের অবসান ঘটিয়ে বার্সেলোনার চুক্তিতে মেসির সই

চুক্তিপত্র তৈরিই ছিল। এমনকি যাকে নিয়ে আলোচনা সেই লিওনেল মেসির এজেন্ট তার বাবাও চুক্তিপত্রে সই করেছেন। শুধু কলমের খোঁচা দিতে বাকি ছিল আর্জেন্টাইন তারকার। অনেক নাটকীয়তার পর সেটাও হয়ে গেল। অর্থাৎ, ন্যু ক্যাম্পেই থাকছেন এই তারকা ফরোয়ার্ড।মেসিকে নিয়ে এই তথ্য দিয়েছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস। ২০১৮ সালের জানুয়ারিতেই শেষ হচ্ছে পুরনো চুক্তি। নতুন চুক্তিতে ২০২২ সাল পর্যন্ত বার্সেলোনার জার্সি গায়ে জড়াবেন বলে জানিয়েছেন তেবাস।

যদিও স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির সভাপতি হোসে মারিয়া বার্তমেউ আগেই জানিয়েছিলেন, নতুন চুক্তিপত্রে সই করেছেন মেসির......

পশতু ভাষায় টুইট করে সমালোচনার মুখে সাকিব-তামিম

পশতু ভাষায় টুইট করে সমালোচনার মুখে সাকিব-তামিম

হ-বাংলা নিউজ: আগামী বছরের ফেব্রুয়ারিতে পর্দা উঠবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসরের। এই আসরকে সামনে রেখে রোববার জাকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে পিএসএলের নিলাম অনুষ্ঠিত হয়। গেল আসরে পেশোয়ার জালমির হয়ে মাঠ মাতিয়েছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবাল। দ্বিতীয় আসর শেষে তামিমকে বেচে দিলেও সাকিবকে রেখে দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। পরবর্তীতে নিলাম থেকে সেই তামিমকেই আবার কিনে নিয়েছে পেশোয়ার জালমি।ফলে গেল আসরের মতো এবারও একই দলের হয়ে মাঠ মাতাবেন দুই বাংলাদেশি ক্রিকেটার। 

তামিম পত্নী যখন ‘১৮ বছরের’

তামিম পত্নী যখন ‘১৮ বছরের’

হ-বাংলা নিউজ: তামিম ইকবাল পরিবারের অনেক কিছুই জানা যায় সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে। বিশেষ করে ইন্সটাগ্রামে তামিম পুত্র আরহাম ইকবাল খানের নানা রকম কাণ্ড, দুষ্টুমি, মায়ের সাথে খুনসুটির ছবি দেখা যায়। আর তার এসব ছবির প্রকাশক আর কেউ নন তামিম পত্নী আয়শা ইকবাল। এবার সেই ইন্সটাগ্রামেই পাওয়া গেল সদ্য কৈশোর পেরোনো আয়শার ছবি।

দীর্ঘদিনের পরিচয়, পরিণয় পেরিয়ে ২০১৩ সালে বিয়ের পিঁড়িতে বসেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ও তার স্ত্রী আয়শা। চলতি বছরের......

আমি আছি আমার মতোই, বলছেন মুমিনুল

আমি আছি আমার মতোই, বলছেন মুমিনুল

হ-বাংলা নিউজ:   অচলায়তনটা ভাঙলেন শেষ পর্যন্ত মুমিনুল হকই। বিপিএলের সিলেট-পর্বে যে ১০টা ফিফটি হয়েছে, সবগুলোই এসেছে বিদেশি ব্যাটসম্যানদের ব্যাট থেকে। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে এবার প্রথম ফিফটি এসেছে মুমিনুলের কাছ থেকে, যিনি কিনা সীমিত ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন উপেক্ষিত।

আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে ৪৪ বলে অপরাজিত ৬৩ রানের ইনিংসটা আরেকবার দুর্দান্ত মুমিনুলকে পরিচয় করিয়ে দিল। বাংলাদেশ দলের বাঁহাতি এই টপঅর্ডার......

শহীদ আফ্রিদি এখন ঢাকায়

শহীদ আফ্রিদি এখন ঢাকায়

হ-বাংলা নিউজ:  বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগে (বিপিএল) খেলতে আজ দুপুওে ঢাকায় এসেছেন পাকিস্তানের হার্ডহিটার শহীদ আফ্রিদি। তিনি ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলবেন।

সিলেটে প্রথম পর্ব শেষে আগামী ১১ নভেম্বর থেকে ঢাকার মিরপুরে শুরু হবে দ্বিতীয় পর্ব। এ পর্বে ঢাকা ডায়নামাইটসের হয়ে ২২ গজে নামবেন আফ্রিদি। ইতোমধ্যে ঢাকার বেশ কয়েকজন বিদেশি খেলোয়াড় মাঠ মাতাচ্ছেন।

এরা হলেন-এভিন লুইস, কুমার সাঙ্গাকারা, ডেলপোর্ট, কাইরন পোলার্ড ও সুনীল নারিন। পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট শেষে ঢাকায় আসবেন পাক পেসার মোহাম্মদ আমির। তবে ঢাকার......

মিসবাহর পরামর্শ শুনেই দুর্দান্ত তাসকিন!

মিসবাহর পরামর্শ শুনেই দুর্দান্ত তাসকিন!

হ-বাংলা নিউজ,  সংবাদ সম্মেলনের শুরুতেই দুহাত উঁচিয়ে দেখালেন তাসকিন আহমেদ। সত্যিই তো এখনো বিয়ের মেহেদি শুকায়নি! বিয়ে করেছেন এক সপ্তাহ হলো। বিপিএল-ব্যস্ততায় জীবনের নতুন পর্ব নিয়ে পড়ে থাকার সময় কোথায়! তবে তাসকিন যে বল হাতে নতুনভাবে শুরু করছেন তাঁর অগ্রযাত্রা, সেটি বোঝা গেল।

আজ রংপুর রাইডার্সের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন। দল জিতেছে। হয়েছেন ম্যাচসেরা। একটা ম্যাচ স্মরণীয় করে রাখতে আর কী লাগে! তাসকিন আজ হ্যাটট্রিকেরই সুযোগ পেয়েছিলেন। অল্পের জন্য সেটি না হলেও পরপর তিন উইকেট......

সমর্থককে লাথি মারলেন এভরা!

সমর্থককে লাথি মারলেন এভরা!

ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি এরিক ক্যান্টোনাকে মনে করিয়ে দিলেন প্যাট্রিস এভরা। তবে নেতিবাচক খবরে। সমর্থকদের সমালোচনার মুখে মেজাজ সামলাতে পারেননি। ফরাসি ডিফেন্ডার গতরাতে ইউরোপা লিগের খেলায় নিজ দলেরই এক সমর্থককে লাথি মেরে লাল কার্ড দেখেছেন!অলিম্পিক মার্শেইয়ের হয়ে খেলা ৩৬ বছর বয়সী এই ডিফেন্ডার ম্যাচের অর্ধেক সময়ও মাঠে থাকতে পারেননি। পর্তুগিজ ক্লাব ভিটোরিয়া গেমারাস ম্যাচটি জিতেছে ১-০ ব্যবধানে। 

ফরাসি পত্রিকা ‘লেকিপ’ জানিয়েছে, সমর্থকেরা গা গরম অনুশীলনের সময় থেকেই এভরাকে উত্ত্যক্ত করছিলেন। সাবেক ইউনাইটেড ফুটবলার একপর্যায়ে সমর্থকদের......

তাসকিনের উকিল বাবা মাশরাফি!

তাসকিনের উকিল বাবা মাশরাফি!

হ-বাংলা নিউজ :  ক্রিকেটে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে গুরু মানেন পেসার তাসকিন আহমেদ। বিয়ে করতে গিয়ে গুরুকে বাবার আসনে বসিয়ে দিলেন তিনি।

বিয়েতে তাসকিনের উকিল বাবা হয়েছিলেন মাশরাফিই।

দক্ষিণ আফ্রিকা সফর শেষে দেশে ফিরেই বিয়ে পিঁড়িতে বসেন তাসকিন।   মঙ্গলবার রাতে মোহাম্মদপুরের লালমাটিয়ায় ঘরোয়া পরিবেশে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

তাসকিনের স্ত্রীর নাম সৈয়দা রাবেয়া নাঈমা। তিনি ঢাকার মোহাম্মদপুরের জৈনপুরের......

সর্বাধিক পঠিত