খেলাধুলা

Displaying 161-180 of 990 results.
নেইমারকে ধুয়ে দিলেন বার্সা প্রেসিডেন্ট

নেইমারকে ধুয়ে দিলেন বার্সা প্রেসিডেন্ট

হ-বাংলা নিউজ:  এতোদিন তিনি ছিলেন বার্সেলোনার প্রাণভোমরা। বার্সা সমর্থক, খেলোয়াড়, অফিসিয়াল, মালিকপক্ষ সবারকাছেই তার কদর ছিল।

কিন্তু তাদের কারো মায়ার জালই আটকাতে পারেনি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ও সাবেক বার্সা তারকা নেইমারকে। রেকর্ড সংখ্যক ট্রান্সফার ফিতে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে পাড়ি দিয়েছেন নেইমার।

আর প্রিয় খেলোয়াড়টিকে হারিয়ে বেশ মনক্ষুণ্ণ খোদ বার্সেলোনা ক্লাবের প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ। ধুয়ে দিলেন তাদের সদ্য সাবেক হওয়া খেলোয়াড়কে।......

ব্যাটসম্যানদের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

ব্যাটসম্যানদের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

হ-বাংলা নিউজ:  শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের জন্য দলের ব্যাটসম্যানদের প্রশংসা করলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেন, ‘শেষ নয় টেস্টের ছয়টিতেই এক ইনিংসে আমরা ৬শ’ রান করেছি।

এ থেকেই বুঝা যায় ব্যাটসম্যানরা কতটা ক্ষুধার্ত, তারা সুযোগের অপেক্ষায় ছিল। লোয়ার-অর্ডার ব্যাটসম্যানরাও ভালো করেছে, দলের মধ্যে তারা ভালো অনুভব করছে। একে অপরের অবদানে ড্রেসিংরুমে আমরা সবাই আনন্দ অনুভব করছি। আমরা সত্যিই ধারাবাহিকতা ধরে রাখছি, প্রশংসনীয় পারফরমেন্স করছি এবং টেস্টে......

উইকেটের মূল্য বুঝতে বলছেন ও’নিল

উইকেটের মূল্য বুঝতে বলছেন ও’নিল

হ-বাংলা নিউজ:  বিসিবির সঙ্গে এক মাসের অস্থায়ী চুক্তিটাকে মার্ক ও’নিল নিয়েছেন ‘ট্রায়াল’ হিসেবে। এর মধ্যে ছোটখাটো কিছু কাজ করবেন। যার অন্যতম, ব্যাটসম্যানদের মাথায় টেস্টের ব্যাটিংয়ের মন্ত্র ঢুকিয়ে দেওয়া। ব্যাটসম্যানরা যেন তাঁদের উইকেটের মূল্য বুঝতে শেখেন।

বাংলাদেশে আসার পর কাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেই আনুষ্ঠানিকভাবে প্রথম সাংবাদিকদের মুখোমুখি হন ব্যাটিং পরামর্শক ও’নিল। অস্ট্রেলিয়া সিরিজ সামনে রেখে তিনি মূলত টেস্টের জন্যই......

রিয়াল ছাড়ার ইঙ্গিত রোনালদোর!

রিয়াল ছাড়ার ইঙ্গিত রোনালদোর!

হ-বাংলা নিউজ: নেইমারের পর কি এবার রোনালদো? ইঙ্গিত কিন্তু তেমনই। স্পেন থেকে ইংল্যান্ডে ফিরতে চাইছেন ক্রিশ্চিয়ানো। শনিবার স্প্যানিশ আদালতে দাঁড়িয়ে এমনটাই জানিয়েছেন সিআর সেভেন।

এক কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ উঠেছে রিয়ালের তারকা রোনালদোর বিরুদ্ধে। সোমবার স্প্যানিশ আদালতে হাজির হয়েছিলেন। তার ছবির স্বত্ব বিক্রি নিয়ে বিপুল অর্থের কর ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে সিআর সেভেনের বিরুদ্ধে। যদিও রোনালদোর দাবি, তার ছবির স্বত্ব নিয়ে তিনি কোনও 'স্পেশাল স্ট্রাকচার' তৈরি করেননি। এই স্ট্রাকচার তৈরি করে......

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া দলে বাড়তি স্পিনার

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া দলে বাড়তি স্পিনার

হ-বাংলা নিউজ: বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট ম্যাচের সিরিজে ১৩ সদস্যের দল আগেই ঘোষণা করেছিলেন অসি নির্বাচকরা। ইনজুরি কাটিয়ে স্টার্ক সেরে উঠেন কিনা এই অপেক্ষায় ফাঁকা ছিলো একটা জায়গা। তবে আলোচনায় বেশ কয়েকজন পেসারের নাম থাকলেও অবশেষে দলে নেওয়া হলো বাড়তি একজন স্পিনার। স্টার্কের জায়গায় ডাক পেয়েছেন মিচেল সুয়েপসন।

এ ব্যাপারে নির্বাচক ট্রেভর হনস বলেন, 'পেস বোলিং করার যথে আমাদের হাতে যথেষ্ট রসদ আছে। এই কারণে একজন স্পিনার নেওয়া হয়েছে। ও খুব রোমাঞ্চকর লেগ স্পিনার। উপমহাদেশে খেলে সে আরো সমৃদ্ধ হবে। ' 

এদিকে, সাদা......

বাবার অমতে বার্সেলোনা ছেড়েছেন নেইমার

বাবার অমতে বার্সেলোনা ছেড়েছেন নেইমার

হ-বাংলা নিউজ:  নেইমারের বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) যাওয়ার সিদ্ধান্তে রাজি ছিলেন না তার বাবা। বিশ্বের আলোচিত দলবদলের এই পুরো নাটক যাকে ঘিরে হয়েছিল সেই নেইমার পুরো সময় ধরে চুপ ছিলেন। ২ হাজার ১০৬ কোটি টাকায় দলবদলের বিষয়টি চূড়ান্ত হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার রাতে ইন্সটাগ্রামে একটি ভিডিও বার্তা ছাড়েন নেইমার।  

সেখানেই বার্সেলোনা থেকে পিএসজি-পুরো জার্নির সারসংক্ষেপ তুলে ধরেন। নেইমার বলেন, জীবনে দ্বিতীয়বারের মতো বাবার সিদ্ধান্তের......

‘মাঠে “অতিথিপরায়ণ” নয় বাংলাদেশ’

‘মাঠে “অতিথিপরায়ণ” নয় বাংলাদেশ’

হ-বাংলা নিউজ: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) যেন ঘাম দিয়ে জ্বর নেমেছে! আর্থিক বিষয় নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে খেলোয়াড়দের যে টানাপোড়েন চলছিল সেটির সমাধান অবশেষে হয়েছে। আর তাতে এই মাসে অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসাটাও নিশ্চিত হয়েছে। এ খবরে স্বাভাবিকভাবেই খুশি বিসিবি ও বাংলাদেশের ক্রিকেট-সংশ্লিষ্টরা।

২০০৬ সালে রিকি পন্টিংয়ের নেতৃত্বে শেষবার বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া। সেবার ফতুল্লায় সিরিজের প্রথম টেস্টটিতে অল্পের জন্য জয় হাতছাড়া হয়েছিল বাংলাদেশের। ক্রিকেট বিশ্বে......

জেল হতে পারে রোনালদোর!

জেল হতে পারে রোনালদোর!

হ-বাংলা নিউজ:  শিরোনামটা পড়ে নিশ্চয়ই চমকে উঠেছেন! বলে কি! ক্রিস্টিয়ানো রোনালদোর মতো বিশ্বখ্যাত খেলোয়াড় কি এমন করলেন যার জন্য জেলে যাবেন? সম্প্রতি স্পেনে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে রিয়াল মাদ্রিদের এই খেলোয়াড়ের বিরুদ্ধে।

অবকাশ শেষে স্পেনে ফিরেই আদালতে ছুঁটতে হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। সোমবার ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির মামলায় স্প্যানিশ আইন কৌঁসুলিদের মুখোমুখি হয়েছিলেন এই তারকা ফুটবলার।  

শুনানি শেষে আদালত প্রাঙ্গণে উপস্থিত সাংবাদিকদের......

সুজনের স্বাস্থ্যের উন্নতি, আজই নেওয়া হবে সিঙ্গাপুর

সুজনের স্বাস্থ্যের উন্নতি, আজই নেওয়া হবে সিঙ্গাপুর

হ-বাংলা নিউজ:  হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও জাতীয় ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। এই মুহূর্তে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আছেন তিনি।

বিসিবির মিডিয়া কমিটির পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, আইসিইউতে থাকলেও মাহমুদের লাইফ সাপোর্ট আপাতত সরিয়ে নেওয়া হয়েছে। তার শরীর সাড়া দিচ্ছে। একটা এমআরআই করে তার আসল অবস্থাটা বোঝা যাবে। তবে রাতের তুলনায় তার অবস্থার কিছুটা উন্নতি তো হয়েছেই।

......

সেঞ্চুরি করে নতুন রেকর্ড বিরাটের

সেঞ্চুরি করে নতুন রেকর্ড বিরাটের

হ-বাংলা নিউজ:  গল টেস্টের প্রথম ইনিংসে রান পাননি তিনি। আউট হয়ে গিয়েছিলেন মাত্র তিন রান করে। কিন্তু দ্বিতীয় ইনিংসে ফের স্বমহিমায় তিনি। খেললেন অপরাজিত ১০৩ রানের ইনিংস। এটা তাঁর টেস্টে ১৭ নম্বর সেঞ্চুরি।  

শুধু তাই নয়, এই সেঞ্চুরির সুবাদে অধিনায়ক কোহলির মুকুটে যুক্ত হল আরও একটি পালক। তিনি অধিনায়ক হিসেবে এটি তার দশম টেস্ট সেঞ্চুরি। আর ভারতীয় ক্রিকেট অধিনায়ক হিসেবে গড়লেন নতুন এক রেকর্ড।

এর আগে ভারতের অধিনায়ক হিসেবে টেস্টে সবথেকে বেশি সেঞ্চুরির রেকর্ড......

এবার নেইমারকে ছাড়াই ছবি তুললেন মেসি

এবার নেইমারকে ছাড়াই ছবি তুললেন মেসি

হ-বাংলা নিউজ:  কয়েকদিন আগে ইনস্টাগ্রাম থেকে নেইমারের সব ছবি মুছে ফেলেছেন মেসি। এবার ব্রাজিল তারকাকে ছাড়াই অন্য সতীর্থদের সঙ্গে ছবি তুললেন এমএল টেন। এই ছবি হয়তো এই বার্তাই দিচ্ছে যে, নেইমার এখন আর বার্সার অংশ নেই।প্রাক্‌-মৌসুম প্রীতি ম্যাচ খেলতে বার্সেলোনা এখন মায়ামিতে। রোববার ভোরে সেখানেই রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে তারা। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে নামার আগে অনুশীলনের পর সতীর্থদের সঙ্গে তোলা কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন......

ফলোঅন বাঁচাতে শ্রীলঙ্কার প্রয়োজন ১১১ রান

ফলোঅন বাঁচাতে শ্রীলঙ্কার প্রয়োজন ১১১ রান

হ-বাংলা নিউজ:  ভারতের ৬০০ রান তাড়া করতে গিয়ে তৃতীয় নিনের লাঞ্চ বিরতিতে শ্রীলঙ্কার সংগ্রহ ৮ উইকেট ২৮৯ রান। এখন অলোঅন বাঁচাতে শ্রীলঙ্কার প্রয়োজন ১১১ রান।গতকাল ৫ উইকেটে ১৫৪ রান করে দলটি। আজ তারা আরও তিন উকেট হারিয়ে করেছে ১৩৫ রান। এখন ব্যাটিং করছেন পেরেরা ৯০ ও কুমরার ২ রানে।

অভিষেক ম্যাচে প্রথম উইকেট পেলেন হার্দিক পান্ডে ২৬ বলে ১০ রান করে প্যাভিলিয়নে ফিরালেন প্রদীপকে।

প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৮৩ এবং অধিনায়ক রঙ্গনা হেরাথ ৯ রান করে ফেরেন প্যাভিলিয়নে।......

প্রযুক্তি ও ‘ঈশ্বরের হাত’

প্রযুক্তি ও ‘ঈশ্বরের হাত’

হ-বাংলা নিউজ: ১৯৮৬ বিশ্বকাপে যদি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) থাকত? তাহলে তো ইংল্যান্ডের বিপক্ষে ডিয়েগো ম্যারাডোনার ‘ঈশ্বরের হাতের’ সেই গোলও বাতিল হয়ে যেত। ম্যারাডোনা এটা খুব ভালো করেই জানেন। কিন্তু তারপরও ফুটবলে ভিডিও প্রযুক্তি ব্যবহারের পক্ষেই অবস্থান সর্বকালের অন্যতম সেরা ফুটবলারের।কয়েক বছর ধরেই ফুটবলে প্রযুক্তি ব্যবহারের পক্ষে-বিপক্ষে অনেক কথা হচ্ছে। ফিফা ডটকমের সঙ্গে এক সাক্ষাৎকারে ভিএআরের পক্ষেই ভোট দিয়েছেন ম্যারাডোনা, ‘ফুটবল পিছিয়ে থাকতে পারে না। সব খেলাতেই প্রযুক্তির ব্যবহার......

ভারতকে হারিয়ে নারী ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন ইংল্যান্ড

ভারতকে হারিয়ে নারী ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন ইংল্যান্ড

হ-বাংলা নিউজ:  ভারতকে ৯ রানে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জিতলো ইংল্যান্ড নারী ক্রিকেট দল। প্রথমে ব্যাট করে ইংল্যান্ড ৭ উইকেট হারিয়ে ২২৮ রান করে।

আর ভারত ২১৯ রানে অলআউট হয়ে যায়। ৩ উইকেটে ১৯১ রান করলেও মাত্র ২৮ রানে বাকি সাতটি উইকেট পড়ে যায় ভারতের। 

...

 সাঁতারে হাঙ্গরের কাছে হেরে গেলেন ফেলপস (ভিডিও)

সাঁতারে হাঙ্গরের কাছে হেরে গেলেন ফেলপস (ভিডিও)

হ-বাংলা নিউজ:  ডিসকভারি চ্যানেল আয়োজিত হাঙ্গর সপ্তাহের উৎসবে একটি বড় সাদা হাঙ্গরের বিরুদ্ধে সাঁতারে হেরে গেছেন অলিম্পিক কিংবদন্তি মাইকেল ফেলপস। হাঙ্গরের কাছে ২ সেকেন্ডের ব্যবধানে হারেন তিনি। মুক্ত জলরাশিতে ফেলপস এবং গ্রেট হোয়াইট হাঙ্গরের ১০০ মিটারের সাঁতার হয়। কিন্তু সেটা ঠিক সময় শুরু হতে পারেনি।

অলিম্পিকে ২৮টি সোনার মেডেল পাওয়া ফেলপস কিন্তু এদিন কোনও প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেননি। পারাটা কঠিনও ছিল বটে। এই হাঙ্গর যে প্রতি ঘণ্টায় ২৫ মাইল সাঁতার কাটতে পারে।

আগামী ৩০ জুলাই ‘মাইকেল ফেলপসের সঙ্গে হাঙ্গরের......

সময়মতো জ্বলে উঠছেন বোল্ট

সময়মতো জ্বলে উঠছেন বোল্ট

হ-বাংলা নিউজ: আর বড়জোর দিন বিশেক। তারপর উসাইন বোল্ট অতীত হয়ে যাবেন, নামের আগে ‘সাবেক’ বসবে, আর কখনো ট্র্যাকে দেখা যাবে না ধরণির দ্রুততম মানবকে! ভাবতেই কী অবিশ্বাস্য লাগছে, তাই না? আগেই বলে রেখেছেন আগামী মাসে লন্ডন বিশ্ব চ্যাম্পিয়নশিপ দিয়ে ক্যারিয়ারের ইতি টানবেন। শেষটা যত ঘনিয়ে আসছে, অ্যাথলেটিকস বিশ্বে ততই জোরেশোরে বাজতে শুরু করেছে বোল্টের বিদায়-রাগিণী। পরশু মোনাকোতে নিজের বছর-সেরা টাইমিং গড়ে ১০০ মিটার জেতার পর বোল্ট নিজেও তাই কিছুটা আবেগাপ্লুত।

বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগে এটাই তাঁর শেষ টুর্নামেন্ট। মোনাকোর ডায়মন্ড......

কেকেআরের শেয়ার কেলেঙ্কারিতে শাহরুখ!

কেকেআরের শেয়ার কেলেঙ্কারিতে শাহরুখ!

হ-বাংলা নিউজ: কলকাতা নাইট রাইডার্সকে নিয়ে আগেও বিতর্কে জড়িয়েছেন বলিউড কিং খান। তবে এবার তবে এবারের বিতর্কটি গড়াচ্ছে আদালত পর্যন্ত। গতকাল বৃহস্পতিবার নিজের আইপিএল দলের শেয়ার কেনা-বেচা নিয়ে দুর্নীতির আভাস মেলায় নাইটদের মালিককে যে ‘ব্যক্তিগত শুনানির’ জন্য আদালতে তলব করেছে আইন প্রয়োগকারী সংস্থা ইডি। খবর ইন্ডিয়া টাইমসের।

শাহরুখের পাশাপাশি তার স্ত্রী গৌরি খানকেও শুনানিতে হাজির থাকতে আদেশ দেওয়া হয়েছে। আগামী ২৩ আগস্ট শুনানির জন্য ইডির মুম্বাই কার্যালয়ে সশরীরে হাজির হতে হবে শাহরুখ দম্পতিকে।

ইডির তদন্তে বলা......

‘এল ক্লাসিকো’র সময়সূচী ঘোষণা

‘এল ক্লাসিকো’র সময়সূচী ঘোষণা

হ-বাংলা নিউজ: সারা ফুটবলবিশ্ব দু’টো ‘ক্লাসিকো’র জন্য দিন গুণতে থাকে। ‘সুপার ক্লাসিকো’ (ব্রাজিল বনাম আর্জেন্টিনা) ও ‘এল ক্লাসিকো’ (রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা)। এই নক্ষত্রের সেরা দুই ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেস মেসির দ্বৈরথ দেখার জন্য মুখিয়ে থাকেন ফুটবলপ্রেমীরা। ২০১৭-১৮ মৌশুমের ‘এল ক্লাসিকো’র দিন নির্ধারণ হয়ে গেল শুক্রবার।

বড়দিনের আগেই এবার ফুটবলের ‘বড়দিন’ দেখতে চলেছে রিয়াল-বার্সা ফ্যানেরা। আগামী ২০ ডিসেম্বর লা লিগায় মুখোমুখি হবে রোনালদো ও মেসি। ক্লাব বিশ্বকাপের চার দিনের......

তিনের সাব্বির

তিনের সাব্বির

সাব্বির রহমান তিন নম্বরের ব্যাটসম্যান নন। 

সাব্বির রহমান তিন নম্বরে ব্যর্থ। 

সাব্বির রহমানকে তিন নম্বরে খেলানো ঠিক হচ্ছে না। 

কথাগুলো নিশ্চয়ই আপনিও শুনেছেন। ওয়ান ডাউনের সংকট মোচনে গত বছর অক্টোবরে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওপরে তুলে আনা হয় সাব্বিরকে। প্রথম ম্যাচেই ৬৫। কিন্তু তিন নম্বরে যত ম্যাচ খেলতে লাগলেন, প্রশ্ন উঠতে লাগল মাঝেমধ্যেই। সাব্বিরের ব্যাটিংয়ের স্বভাবসুলভ চাঞ্চল্য যে তিন নম্বরের সঙ্গে যায় না! সে কারণেই ওসব আলোচনা, প্রশ্ন। সাব্বির কি আসলে তিন নম্বরের ব্যাটসম্যান?

সাব্বির ছিলেন ছয়-সাতের ব্যাটসম্যান। ছয়-সাতের সঙ্গে তিন নম্বরের......

বিপিএলের পঞ্চম আসরের নতুন আইকন মুস্তাফিজুর

বিপিএলের পঞ্চম আসরের নতুন আইকন মুস্তাফিজুর

হ-বাংলা নিউজ: কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে আইকন ক্রিকেটার হিসেবে দেখা যেতে পারে। বিপিএলের গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকে মুস্তাফিজুর রহমানের ব্যাপারে এমনটাই ইঙ্গিত দেওয়া হয়েছে।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের গত আসরে খেলেছিল সাত দল। এবারের আসরে দল বেড়ে হচ্ছে আটটি। গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, "দল বাড়ার ফলেই আইকন খেলোয়াড়ও বাড়বে। জাতীয় দলের হয়ে যাদের পারফরম্যান্স ভালো, তাদেরই আইকন হিসেবে বিবেচনা করছি আমরা। এই বিবেচনায়......

সর্বাধিক পঠিত