প্রবাসী বাঙ্গালীদের খবর

Displaying 21-40 of 2031 results.
নিউইয়র্কে ডেমোক্রেটিক প্রাইমারিতে সরব প্রবাসীরা

নিউইয়র্কে ডেমোক্রেটিক প্রাইমারিতে সরব প্রবাসীরা

হ-বাংলা নিউজ :  ডেমোক্রেটিক পার্টির দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচন ঘিরে ভিন্ন এক আমেজ পরিলক্ষিত হচ্ছে নিউইয়র্কে বাংলাদেশিদের মধ্যে। আগে কখনো এমন আমেজ দেখা যায়নি। এমনকি গত বছরের সিটি নির্বাচনে জ্যামাইকা এলাকা থেকে কাউন্সিলম্যান প্রার্থী তৈয়বুর রহমান হারুনকে ঘিরেও প্রবাসীরা তেমনভাবে আবর্তিত হননি। 

আগামী ১৩ সেপ্টেম্বর নিউইয়র্ক অঙ্গরাজ্যের গভর্ণরসহ সিনেট ও এ্যাসেম্বলীর দলীয় প্রার্থী বাছাইয়ের এ নির্বাচন তথা প্রাইমারি......

যুক্তরাষ্ট্রে ২০০ মিলিয়ন ডলার আত্মসাতের নেপথ্যে বাংলাদেশি বংশোদ্ভূত মাশিয়াত

যুক্তরাষ্ট্রে ২০০ মিলিয়ন ডলার আত্মসাতের নেপথ্যে বাংলাদেশি বংশোদ্ভূত মাশিয়াত

হ-বাংলা নিউজ :  ভুয়া চিকিৎসা এবং থেরাপি প্রদানের বিল করে ২০০ মিলিয়ন ডলার হাতিয়ে নেয়ার মামলায় আমেরিকার মিশিগানের বাংলাদেশি মাশিয়াত রশিদ, আব্দুল হক এবং মোহাম্মদ জহুরসহ বেশ কয়েকজনের বিচার শুরু হয়েছে। এরা সংঘবদ্ধভাবে মিশিগান এবং ওহাইয়ো এলাকায় সাইনবোর্ড সর্বস্ব ক্লিনিক, ল্যাবরেটরি, থেরাপি সেন্টার, হোমকেয়ার ইত্যাদি চালু করে ভুয়া বিল সাবমিট করেন মেডিকেয়ারের কাছে। এমন অনৈতিক ও প্রতারণামূলক কাজে বেশ কিছু দালাল/এজেন্ট নিয়োগ করা......

মালয়েশিয়া ছাড়তে হবে লক্ষাধিক বাংলাদেশিকে

মালয়েশিয়া ছাড়তে হবে লক্ষাধিক বাংলাদেশিকে

হ-বাংলা নিউজ :  মালয়েশিয়া থেকে দেশে ফিরতে হচ্ছে লক্ষাধিক বাংলাদেশিকে। ৩১ আগস্টের মধ্যে দেশে না ফিরলে জেল-জরিমানা হবে। তাই এর আগেই আত্মসমর্পণ করে দেশে ফিরতে হবে তাদের। অবশ্য এখনো  ইমিগ্রেশন এবং পুলিশের ভয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে তাদের। এদের বেশিরভাগই বৈধ হওয়ার সুযোগ গ্রহণের জন্য নির্ধারিত ফির চেয়েও বেশি অর্থ দালালদের হাতে তুলে দিয়েছিল। কিন্তু প্রতারণা তাদের জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছে। এখন দেশে ফেরার অর্থ দেওয়ার সামর্থ্যও......

ব্রিসবেনে নিরাপদ সড়ক চাই দাবির সঙ্গে একাত্মতা

ব্রিসবেনে নিরাপদ সড়ক চাই দাবির সঙ্গে একাত্মতা

হ-বাংলা নিউজ : বাংলাদেশের নিরাপদ সড়ক চাই আন্দোলনে পিছিয়ে ছিল না সুদূর প্রশান্ত পাড়ের ব্রিসবেন শহরও। এখানকার প্রবাসী বাংলাদেশিরা একত্র হয়েছিলেন শহরের মধ্যমণি কিং জর্জ স্কয়ারে—তাদের ‘হোক প্রতিবাদ, হোক প্রতিরোধ’ স্লোগান নিয়ে।

বাংলাদেশিদের হয়ে অনুষ্ঠানটি আয়োজন ও পরিচালনা করেন মুমিদ রনি, ফারজানা কান্তা, মারুফ মোশাররফ, মেহনাজ দীপ্তি ও তুলি নুর।

সিটি হলের সামনে এমন একটি অনুষ্ঠানে অংশগ্রহণ ব্রিসবেনে বাংলাদেশিদের জন্য এটাই প্রথম। গত ১০ আগস্ট শুক্রবার......

কানাডার  এডমন্টনে   প্রানের আমেজে প্রবাসী বাংলাদেশীদের    বার্ষিক বনভোজন সম্পন্ন

কানাডার এডমন্টনে প্রানের আমেজে প্রবাসী বাংলাদেশীদের বার্ষিক বনভোজন সম্পন্ন

সুব্রত চৌধুরী-হ-বাংলা নিউজ :  গত  আঠারো  অাগস্ট,শনিবার  কানাডার আলবার্টা প্রদেশের রাজধানী এডমন্টনে প্রানের আমেজে প্রবাসী বাংলাদেশীদের    বার্ষিক বনভোজন সম্পন্ন  হয়েছে। এডমন্টনের ওয়াবামুন লেক প্রভিনসিয়াল পার্ক এর    মনোরম পরিবেশে প্রবাসী  বাংলাদেশীদের জন্য  বার্ষিক বনভোজনের আয়োজন করা হয়েছিল।

উক্ত বনভোজনে এডমন্টনে বসবাসরত  প্রবাসী  বাংলাদেশীরা ব্যাপক সংখ্যায় অংশগ্রহন করে।এর ফলে এই বনভোজন প্রবাসীদের......

জেদ্দায় সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি নিহত

জেদ্দায় সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি নিহত

হ-বাংলা নিউজ : সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি একটি পরিবারের ৪ সদস্য নিহত এবং অপর দুইজন গুরুতর আহত হয়েছেন। জেদ্দা থেকে তায়েফ যাওয়ার পথে স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে সড়ক দুর্ঘটনায় ওই হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মৃত অহিদের রহমানের ছেলে প্রবাসী মশিউর রহমান (৪৭) এবং তার তিন কন্যা- সায়মা (১৪), সিনথিয়া (১২) ও সাবিহা (৯)। নিহত তিন কন্যা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ (ন্যাশনাল কারিকুলাম) এর শিক্ষার্থী ছিলেন।

এছাড়া মশিউর রহমানের স্ত্রী ও ছেলে......

সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশি আজিজ খান

সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশি আজিজ খান

হ-বাংলা নিউজ : বিখ্যাত ফোর্বস ম্যাগাজিন প্রকাশিত সিঙ্গাপুরের শীর্ষ ৫০ ধনীর তালিকায় উঠে এলেন বাংলাদেশি নাগরিক আজিজ খান। তালিকার তাঁর অবস্থান ৩৪ নম্বরে। তিনি বর্তমানে সিঙ্গাপুরে স্থায়ীভাবে বসবাস করছেন।

ফোর্বস বলছে আজিজ খান ও তার পরিবারের সম্পদের পরিমাণ ৯ শত ১০ মিলিয়ন ডলার (৭ হাজার ২শ’ ৮০ কোটি টাকা)।

আজিজ খান সামিট গ্রুপের চেয়ারম্যান। গ্রুপটি বিদ্যুৎ, বন্দর, ফাইবার অপটিকস ও রিয়েলে এস্টেট খাতে ব্যবসা করে।

সামিট গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সামিট......

বাংলাদেশের সব এজেন্টকে প্রতিযোগিতার অনুমতি দিল মালয়েশিয়া

বাংলাদেশের সব এজেন্টকে প্রতিযোগিতার অনুমতি দিল মালয়েশিয়া

হ-বাংলা নিউজ :  মালয়েশিয়ায় কাজ করতে আগ্রহী এমন সকলের কাছ থেকে অ্যাপ্লিকেশন প্রক্রিয়া করার জন্য সকল বাংলাদেশি রেহারিং এজেন্টের কাছে উন্মুক্ত করতে চায় দেশটির ফেডারেল সরকার।

মঙ্গলবার এক প্রেস কনফারেন্সে দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেন, '১০টি রেহারিং এজেন্টের একনায়কতন্ত্র ভেঙ্গে যাওয়ার উদ্যোগটি আগেই করা হয়েছিল। আমরা বাংলাদেশ সরকারের সাথে বাংলাদেশের সকল রিহারিং এজেন্টদের খোলার বিষয়ে আলোচনা......

সিঙ্গাপুরে বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘নিবিড় যোগাযোগ বলয় গঠন

সিঙ্গাপুরে বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘নিবিড় যোগাযোগ বলয় গঠন

হ-বাংলা নিউজ :  বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে সিঙ্গাপুরে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো- ‘নেটওয়ার্কিং উইথ বাংলাদেশ স্টুডেন্ট ইন সিঙ্গাপুর ইভেন্ট’।

হাই কমিশনের হলরুমে শনিবার সিঙ্গাপুরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত প্রায় অর্ধশতাধিক ছাত্র-ছাত্রী এবং অধ্যাপনা পেশায় নিয়োজিত কয়েক জন বাংলাদেশি শিক্ষক অংশগ্রহণ করেন। সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মো. মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে......

বাহরাইনে ইমাম খুন, বাংলাদেশি মুয়াজ্জিন গ্রেপ্তার

বাহরাইনে ইমাম খুন, বাংলাদেশি মুয়াজ্জিন গ্রেপ্তার

হ-বাংলা নিউজ : বাহরাইনের আসকর নামক স্থানে লাশ গুম করতে গিয়ে স্ক্যাব ইয়ার্ডে কর্মরত দুই শ্রমিকের তৎপরতায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়েন বাংলাদেশের কুমিল্লা জেলার মুয়াজ্জিন কামাল উদ্দীন (৩৫)।

৫ আগস্ট বাহরাইনের আসকর এলাকার স্ক্যাব ইয়ার্ডের পাশে বস্তাবন্দী কিছু একটা ফেলে যেতে দেখে সন্দেহ হয় স্ক্যাব ইয়ার্ডে কর্মরত দুই শ্রমিকের। তাঁরা এসে ময়লার ব্যাগ ফেলে যাওয়া লোকটির কাছে জানতে চান, ব্যাগের ভেতর কী? তিনি প্রথমে জানান ব্যাগটি ময়লাভর্তি।......

ইন্ডিয়াফেইষ্ট কানাডার জুনিয়র মিউজিকে বাঙ্গালী মেয়ে চামিলি লস্কর পিংকী রানার্স-আপ

ইন্ডিয়াফেইষ্ট কানাডার জুনিয়র মিউজিকে বাঙ্গালী মেয়ে চামিলি লস্কর পিংকী রানার্স-আপ

রাজীব এস হাসান, এডমন্টন, আলবার্টা, কানাডা।//  গত ২৮ জুলাই বিকেলে এডমন্টন সাউথে  অনুষ্ঠিত ইন্ডিয়াফেইষ্ট কানাডার জুনিয়র মিউজিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে. তীব্র প্রতিযোগিতার মধ্যে বাঙ্গালী মেয়ে মিস চামিলি লস্কর পিংকী রানার্স-আপহয়েছে.

উৎসব ভারতীয় শিল্প, সংস্কৃতি, রন্ধনপ্রণালী, বিনোদন এবং ইতিহাসের ঐতিহ্যের একটি আভাস, অভিজ্ঞতার একটি অনন্য সুযোগ তৈরী হয়েছ। ভারতবর্ষের মধ্যে রয়েছে পর্যায়ক্রমে বিনোদন যা ফ্যাশন শো, বলিউডের নাচ, এবং ভারতের সমস্ত প্রধান অঞ্চলে ঐতিহ্যবাহী এবং আধুনিক সঙ্গীত ও নৃত্য শিল্পের প্রশংসা করতে সহজ করে তুলেছে।

ভারতীয় এবং অ-ভারতীয় শ্রোতাদের......

সিঙ্গাপুরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সিঙ্গাপুরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জাহাঙ্গীর বাবু, হ-বাংলা নিউজ :  সিঙ্গাপুরস্থ বাংলাদেশ সেন্টার ও বাংলার কন্ঠ কার্যালয়ে গত ২৮ই জুলাই ২০১৮ ইং সন্ধ্যায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। 

সিঙ্গাপুর স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনিরুল ইসলাম পাঠানের সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক শাহাদাৎ হোসেন রাসেলের সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলার কণ্ঠ প্রত্রিকার প্রধান......

সাংবাদিক সেলিমের পিতার ইন্তেকাল   বিভিন্ন মহলের শোক

সাংবাদিক সেলিমের পিতার ইন্তেকাল বিভিন্ন মহলের শোক

প্রেসরিলিজ : সিলেটের কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ সভাপতি, বর্তমানে ফ্রান্স প্রবাসী এবং ফ্রিল্যান্স সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিমের পিতা আলহাজ্ব সিরাজুল ইসলাম (সিরাজ ডাক্তার) আর নেই।

সোমবার (২৩ জুলাই ২০১৮) বিকেল ৪টার দিকে তিনি ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিক ও লিভার জনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭২ বছর। তিনি স্ত্রী, ছেলে মেয়ে, নাতি নাতনী সহ অসংখ্য আত্বীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আলহাজ্ব সিরাজুল ইসলাম ১৯৪৬ সালে ঝিংগাবাড়ী ইউনিয়নের গোয়ালজুর গ্রামের এক সম্ভান্ত......

কানাডায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি তরুণী নিহত

কানাডায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি তরুণী নিহত

হ-বাংলা নিউজ :  কানাডায় সড়ক দুর্ঘটনায় সামিরা লতিফ লিরা (২৪) নামে এক বাংলাদেশি তরুণী নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সহপাঠীর সাথে ক্যালেগরি এলাকা অতিক্রমের সময় নিয়ন্ত্রণ হারায় লিরার গাড়ি। এ সময় বিপরীতমুখী আরেকটি দ্রুতগামী গাড়ির সাথে তাদের গাড়ির সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই সামিরা ও তার সহপাঠী মারা যান।

লিরা রাজধানীর হলিক্রস কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর চার বছর আগে তিনি ‘ফ্যাসিলিটিজ......

সন্ধান মিলল স্পেশাল অলিম্পিকে যাওয়া সেই বাংলাদেশি তরুণের

সন্ধান মিলল স্পেশাল অলিম্পিকে যাওয়া সেই বাংলাদেশি তরুণের

হ-বাংলা নিউজ : শিকাগো থেকে নিখোঁজ অটিস্টিক স্পোর্টসম্যান রেজওয়ানুল হকের সন্ধান পাওয়া গেছে। পুলিশের উদ্ধৃতি দিয়ে শিকাগোতে অবস্থিত বাংলাদেশের অনরারি কন্সাল জেনারেল মনির চৌধুরী ২৫ জুলাই বুধবার সকালে এ তথ্য জানান। এর আগে, ১৯ জুলাই ২২ বছর বয়েসী রেজওয়ানুল নিখোঁজ হয়েছিলেন।

শিকাগোতে ‘স্পেশাল অলিম্পিক’-এ বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে রেজওয়ানুল যুক্তরাষ্ট্রে আসেন। শুক্রবার থেকে ৫ দিনের ঐ অলিম্পিকে বাংলাদেশ থেকে ২০ জন এসেছিল। অলিম্পিক শুরুর......

টরন্টো স্কুল বোর্ডের সেরা শিক্ষার্থী বাংলাদেশি মির্জা নাহিয়ান

টরন্টো স্কুল বোর্ডের সেরা শিক্ষার্থী বাংলাদেশি মির্জা নাহিয়ান

হ-বাংলা নিউজ :  টরন্টো ডিসট্রিক্ট স্কুল বোর্ডের সেরা ৪ শিক্ষার্থীর মধ্যে একজন হলেন বাংলাদেশি মেয়ে মির্জা নাহিয়ান। গড়ে ৯৯ থেকে ৯৯.৩ শতাংশ নম্বর পেয়ে শীর্ষ শিক্ষার্থী হয়েছেন তিনি। এ বছর স্কারবোরোস্থ সিডার ব্রে কলেজিয়েট স্কুল থেকে গ্রেড টুয়েলভ শেষ করেছে মীর্জা নাহিয়ান। 

কানাডার স্থানীয় একটি পত্রিকা ২০ জুলাই সেরা শিক্ষার্থীদের নিয়ে একটি সংবাদ প্রচার করে। নাহিয়ান ছাড়া বাকি ৩ সেরা শিক্ষার্থী হলো- ইথান ম্যাকটাভিস, লওরিন......

রাজীব মীরের মরদেহ দেশে পৌঁছেছে

রাজীব মীরের মরদেহ দেশে পৌঁছেছে

হ-বাংলা নিউজ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষক রাজীব মীরের মরদেহ দেশে এসে পৌঁছেছে। রবিবার দুপুর পৌনে ১২টার দিকে তার লাশ বহনকারী শ্রীলঙ্কান বিমানের একটি ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

তার বন্ধু সালেহ রনক জানান, রাজীর মীরের মরদেহ নিয়ে তার পরিবার শনিবার দিবাগত রাত ৩টা ২৫মিনিটে শ্রীলঙ্কান বিমানের একটি ফ্লাইটে দেশের উদ্দেশ্যে রওনা দেয়। তার প্রথম নামাজে জানাজা......

লেবানন থেকে দেশে ফিরছেন ২১০ বাংলাদেশি কর্মী

লেবানন থেকে দেশে ফিরছেন ২১০ বাংলাদেশি কর্মী

হ-বাংলা নিউজ : বৈধ কাগজপত্র না থাকায় লেবানন থেকে ২১০ জন বাংলাদেশি কর্মী দেশে ফেরত আসছেন। রবিবার থেকে চার দফায় এসব কর্মীরা ঢাকায় ফিরবেন। লেবাননে অবস্থিত বাংলাদেশ দূতাবাস সূত্র এ খবর নিশ্চিত করেছে।

সূত্র জানায়, লেবাননে বৈধ কাগজপত্র ছাড়া অনেক বাংলাদেশি কর্মী রয়েছেন। তাদের লেবানন সরকার বাংলাদেশে ফেরার সুযোগও দিয়েছে। সে অনুযায়ী ২১০ জন কর্মী ঢাকায় ফিরে আসছেন। 

লেবাননের বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, এসব কর্মী অবৈধভাবে দীর্ঘদিন ধরেই লেবাননে অবস্থান......

টরন্টোর শীর্ষ মেধাবীর তালিকায় বাংলাদেশি মীর্জা নাহিয়ান

টরন্টোর শীর্ষ মেধাবীর তালিকায় বাংলাদেশি মীর্জা নাহিয়ান

হ-বাংলা নিউজ : টরন্টো ডিষ্ট্রিক্ট স্কুল বোর্ডের (টিডিএসবি) শীর্ষ মেধাবী শিক্ষার্থীর তালিকায় জায়গা করে নিয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত মীর্জা নাহিয়ান। ৯৯.৩ শতাংশ নম্বর পেয়ে তিনি শীর্ষ চার মেধাবীর একজন হয়েছেন। বৃহস্পতিবার টিডিএসবি তাদের প্রধান কার্য্যালয়ে ২০১৭-২০১৮ সালের শীর্ষ মেধাবীদের তালিকা ঘোষণা করে। বিভিন্ন স্কুল থেকে সাতজন শিক্ষার্থী এই তালিকায় স্থান পেয়েছেন।

এই সময় মেধাবী শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা, শখ, লেখাপড়ার সাথে ব্যক্তিগত জীবনের সময়ের......

প্রথম বাংলাদেশি কানাডিয়ান এমপিপি হতে পেরে গর্বিত : ডলি

প্রথম বাংলাদেশি কানাডিয়ান এমপিপি হতে পেরে গর্বিত : ডলি

হ-বাংলা নিউজ :  প্রথম বাংলাদেশি কানাডিয়ান এমপিপি নির্বাচিত হতে পেরে আমি গর্বিত। আমার নির্বাচনে জয়ের পেছনে যারা নিরলসভাবে কাজ করেছেন আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই’। কানাডার অন্টারিও পার্লামেন্টে গত শুক্রবার প্রথমবার বক্তব্য প্রদানকালে এ কথা বলেন ডলি বেগম। 

অন্টারিও পার্লামেন্টের নতুন স্পিকারকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে ডলি তার বক্তব্য শুরু করেন। তিনি বলেন, ‘আমি শুরুতেই ধন্যবাদ দিতে চাই স্কারবোরো সাউথওয়েস্ট-এর......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ