প্রবাসী বাঙ্গালীদের খবর

Displaying 41-60 of 2038 results.
কানাডায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি তরুণী নিহত

কানাডায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি তরুণী নিহত

হ-বাংলা নিউজ :  কানাডায় সড়ক দুর্ঘটনায় সামিরা লতিফ লিরা (২৪) নামে এক বাংলাদেশি তরুণী নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সহপাঠীর সাথে ক্যালেগরি এলাকা অতিক্রমের সময় নিয়ন্ত্রণ হারায় লিরার গাড়ি। এ সময় বিপরীতমুখী আরেকটি দ্রুতগামী গাড়ির সাথে তাদের গাড়ির সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই সামিরা ও তার সহপাঠী মারা যান।

লিরা রাজধানীর হলিক্রস কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর চার বছর আগে তিনি ‘ফ্যাসিলিটিজ......

সন্ধান মিলল স্পেশাল অলিম্পিকে যাওয়া সেই বাংলাদেশি তরুণের

সন্ধান মিলল স্পেশাল অলিম্পিকে যাওয়া সেই বাংলাদেশি তরুণের

হ-বাংলা নিউজ : শিকাগো থেকে নিখোঁজ অটিস্টিক স্পোর্টসম্যান রেজওয়ানুল হকের সন্ধান পাওয়া গেছে। পুলিশের উদ্ধৃতি দিয়ে শিকাগোতে অবস্থিত বাংলাদেশের অনরারি কন্সাল জেনারেল মনির চৌধুরী ২৫ জুলাই বুধবার সকালে এ তথ্য জানান। এর আগে, ১৯ জুলাই ২২ বছর বয়েসী রেজওয়ানুল নিখোঁজ হয়েছিলেন।

শিকাগোতে ‘স্পেশাল অলিম্পিক’-এ বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে রেজওয়ানুল যুক্তরাষ্ট্রে আসেন। শুক্রবার থেকে ৫ দিনের ঐ অলিম্পিকে বাংলাদেশ থেকে ২০ জন এসেছিল। অলিম্পিক শুরুর......

টরন্টো স্কুল বোর্ডের সেরা শিক্ষার্থী বাংলাদেশি মির্জা নাহিয়ান

টরন্টো স্কুল বোর্ডের সেরা শিক্ষার্থী বাংলাদেশি মির্জা নাহিয়ান

হ-বাংলা নিউজ :  টরন্টো ডিসট্রিক্ট স্কুল বোর্ডের সেরা ৪ শিক্ষার্থীর মধ্যে একজন হলেন বাংলাদেশি মেয়ে মির্জা নাহিয়ান। গড়ে ৯৯ থেকে ৯৯.৩ শতাংশ নম্বর পেয়ে শীর্ষ শিক্ষার্থী হয়েছেন তিনি। এ বছর স্কারবোরোস্থ সিডার ব্রে কলেজিয়েট স্কুল থেকে গ্রেড টুয়েলভ শেষ করেছে মীর্জা নাহিয়ান। 

কানাডার স্থানীয় একটি পত্রিকা ২০ জুলাই সেরা শিক্ষার্থীদের নিয়ে একটি সংবাদ প্রচার করে। নাহিয়ান ছাড়া বাকি ৩ সেরা শিক্ষার্থী হলো- ইথান ম্যাকটাভিস, লওরিন......

রাজীব মীরের মরদেহ দেশে পৌঁছেছে

রাজীব মীরের মরদেহ দেশে পৌঁছেছে

হ-বাংলা নিউজ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষক রাজীব মীরের মরদেহ দেশে এসে পৌঁছেছে। রবিবার দুপুর পৌনে ১২টার দিকে তার লাশ বহনকারী শ্রীলঙ্কান বিমানের একটি ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

তার বন্ধু সালেহ রনক জানান, রাজীর মীরের মরদেহ নিয়ে তার পরিবার শনিবার দিবাগত রাত ৩টা ২৫মিনিটে শ্রীলঙ্কান বিমানের একটি ফ্লাইটে দেশের উদ্দেশ্যে রওনা দেয়। তার প্রথম নামাজে জানাজা......

লেবানন থেকে দেশে ফিরছেন ২১০ বাংলাদেশি কর্মী

লেবানন থেকে দেশে ফিরছেন ২১০ বাংলাদেশি কর্মী

হ-বাংলা নিউজ : বৈধ কাগজপত্র না থাকায় লেবানন থেকে ২১০ জন বাংলাদেশি কর্মী দেশে ফেরত আসছেন। রবিবার থেকে চার দফায় এসব কর্মীরা ঢাকায় ফিরবেন। লেবাননে অবস্থিত বাংলাদেশ দূতাবাস সূত্র এ খবর নিশ্চিত করেছে।

সূত্র জানায়, লেবাননে বৈধ কাগজপত্র ছাড়া অনেক বাংলাদেশি কর্মী রয়েছেন। তাদের লেবানন সরকার বাংলাদেশে ফেরার সুযোগও দিয়েছে। সে অনুযায়ী ২১০ জন কর্মী ঢাকায় ফিরে আসছেন। 

লেবাননের বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, এসব কর্মী অবৈধভাবে দীর্ঘদিন ধরেই লেবাননে অবস্থান......

টরন্টোর শীর্ষ মেধাবীর তালিকায় বাংলাদেশি মীর্জা নাহিয়ান

টরন্টোর শীর্ষ মেধাবীর তালিকায় বাংলাদেশি মীর্জা নাহিয়ান

হ-বাংলা নিউজ : টরন্টো ডিষ্ট্রিক্ট স্কুল বোর্ডের (টিডিএসবি) শীর্ষ মেধাবী শিক্ষার্থীর তালিকায় জায়গা করে নিয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত মীর্জা নাহিয়ান। ৯৯.৩ শতাংশ নম্বর পেয়ে তিনি শীর্ষ চার মেধাবীর একজন হয়েছেন। বৃহস্পতিবার টিডিএসবি তাদের প্রধান কার্য্যালয়ে ২০১৭-২০১৮ সালের শীর্ষ মেধাবীদের তালিকা ঘোষণা করে। বিভিন্ন স্কুল থেকে সাতজন শিক্ষার্থী এই তালিকায় স্থান পেয়েছেন।

এই সময় মেধাবী শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা, শখ, লেখাপড়ার সাথে ব্যক্তিগত জীবনের সময়ের......

প্রথম বাংলাদেশি কানাডিয়ান এমপিপি হতে পেরে গর্বিত : ডলি

প্রথম বাংলাদেশি কানাডিয়ান এমপিপি হতে পেরে গর্বিত : ডলি

হ-বাংলা নিউজ :  প্রথম বাংলাদেশি কানাডিয়ান এমপিপি নির্বাচিত হতে পেরে আমি গর্বিত। আমার নির্বাচনে জয়ের পেছনে যারা নিরলসভাবে কাজ করেছেন আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই’। কানাডার অন্টারিও পার্লামেন্টে গত শুক্রবার প্রথমবার বক্তব্য প্রদানকালে এ কথা বলেন ডলি বেগম। 

অন্টারিও পার্লামেন্টের নতুন স্পিকারকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে ডলি তার বক্তব্য শুরু করেন। তিনি বলেন, ‘আমি শুরুতেই ধন্যবাদ দিতে চাই স্কারবোরো সাউথওয়েস্ট-এর......

মালয়েশিয়ায় গ্রেফতার সেই পং পং ১৪ দিনের রিমান্ডে

মালয়েশিয়ায় গ্রেফতার সেই পং পং ১৪ দিনের রিমান্ডে

হ-বাংলা নিউজ : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমানকে নিয়ে বাজে মন্তব্যের অভিযোগে মালয়েশিয়ায় গ্রেফতার বাংলাদেশি আসাদুজ্জামান আসাদ ওরফে পং পংকে ১৪ দিনের রিমান্ডে নিয়েছে দেশটির পুলিশ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে গ্রেফতার দেখিয়ে গতকাল বুধবার পংপংকে আদালতে হাজির করা হলে বিচারক রিমান্ডে নেওয়ার এ আদেশ দেন।

জানা গেছে, পং পং কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে খালেদা জিয়া ও তারেক রহমানকে অকথ্য ভাষায় গালিগালাজ......

ফ্লোরিডায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

ফ্লোরিডায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে আইয়ুব আলী (৬১) নামে এক বাংলাদেশিকে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে গুলি করে হত্যা করা হয়েছে। তিনি ফ্লোরিডা স্টেট যুবলীগের সহ-সভাপতি ছিলেন। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানোপুর গ্রামে।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে ফ্লোরিডার নর্থ লডারডেল সিটির ১৬৯১ সাউথ স্টেট সড়কে আন্ট মলি’জ ফুড স্টোরে তার মাথায় গুলি করা হয়। গুলির খবর পেয়ে লডারডেল লেইকস ও টামারাক ফায়ার সার্ভিসের সদস্যরা রক্তাক্ত আইয়ুব আলীকে......

মালয়েশিয়ায় গ্রেফতার কে এই বাংলাদেশি পং পং

মালয়েশিয়ায় গ্রেফতার কে এই বাংলাদেশি পং পং

হ-বাংলা নিউজ :  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমানকে নিয়ে বাজে মন্তব্য করায়  মালয়েশিয়া পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন আসাদুজ্জামান আসাদ ওরফে পং পং। 

মালয়েশিয়া প্রবাসী পং পং দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ইস্যু নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় বাংলাদেশের বহু রাজনৈতিক নেতকর্মীকে নিয়ে লাইভ করে আসছেন। এবং সম্প্রতি ফেসবুক লাইভে সিলেটের মেয়েদের নিয়ে কুরুচিপূর্ণ কথা বলে ব্যাপক সমালোচনার......

অ্যাডিলেডে চাকরি পেতে সহায়তা বাংলাদেশি সংগঠনের

অ্যাডিলেডে চাকরি পেতে সহায়তা বাংলাদেশি সংগঠনের

হ-বাংলা নিউজ :  অস্ট্রেলিয়ার দক্ষিণ অস্ট্রেলিয়া রাজ্যের অ্যাডিলেডে ১৫ জন প্রবাসী বাংলাদেশিকে পূর্ণকালীন চাকরি পেতে সহায়তা করেছে বাংলাদেশি একটি সংগঠন। বিভিন্ন অস্থায়ী ভিসায় সম্প্রতি অস্ট্রেলিয়ায় আসা এই বাংলাদেশিরা প্রায় সকলেই পূর্ণকালীন চাকরি পেতে সমস্যার সম্মুখীন হন। বাংলাদেশিদের এমন সমস্যা সমাধানে সাউথ অস্ট্রেলিয়ান বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন (সাবকা) এ উদ্যোগ নেয়। অস্ট্রেলিয়ার আঞ্চলিক কর্মসংস্থান ব্যবস্থাপনা......

সুদানের খার্তুমে বিশিষ্ট নাগরিকদের বাংলাদেশের রাষ্ট্রদূতের সম্বর্ধনা

সুদানের খার্তুমে বিশিষ্ট নাগরিকদের বাংলাদেশের রাষ্ট্রদূতের সম্বর্ধনা

হ-বাংলা নিউজ :  সুদানের খার্তুমে বিশিষ্ট নাগরিকদের সম্বর্ধনা দিয়েছে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সুদানের অনাবাসিক রাষ্ট্রদূত গোলাম মসীহ। সুদানে বাংলাদেশের অনারারী কনসাল জেনারেল হাজিম মুস্তাফা মোহাম্মদ ইব্রাহিমের নতুন অফিসের যাত্রা ও সুদানের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির লক্ষে বিশিষ্ট নাগরিকদের সৌজন্যে বৃহস্পতিবার (১২ জুলাই) সম্বর্ধনা প্রদান ও নৈশভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সুদানের......

সিডনিতে বাংলাদেশি মালিকানাধীন কলেজ

সিডনিতে বাংলাদেশি মালিকানাধীন কলেজ

হ-বাংলা নিউজ : স্ট্রেলিয়ার সিডনিতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে বাংলাদেশি মালিকানার কলেজ। অস্ট্রেলিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট' নামের এ কলেজটির ক্যাম্পাস স্থাপন করা হয়েছে সিডনির অ্যাশফিল্ডের লিভারপুল রোডে। আগামী ৩০ জুলাই থেকে কলেজটির প্রথম ব্যাচের ক্লাস শুরু হবে।

কলেজটির কর্ণধার আশরাফ হক বলেন, প্রাথমিক পর্যায়ে এক বছর মেয়াদি কিছু ডিপ্লোমা ও অ্যাডভান্স ডিপ্লোমা কোর্সে ভর্তির সুযোগ দিচ্ছে কলেজটি। পরবর্তীতে......

তথ্যপ্রযুক্তিতে দক্ষ মানবসম্পদের জন্য বাংলাদেশ সম্ভাবনাময়ঃ জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত

তথ্যপ্রযুক্তিতে দক্ষ মানবসম্পদের জন্য বাংলাদেশ সম্ভাবনাময়ঃ জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত

হ-বাংলা নিউজ : বাংলাদেশ হতে পারে জাপানের জন্য তথ্য প্রযুক্তিতে দক্ষ কর্মী ও পেশাজীবিদের আকর্ষণীয় উৎস। বাংলাদেশকে বিশ্বের বুকে আগামী দিনের তথ্য প্রযুক্তির গন্তব্য হিসাবে প্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য' আজ শুক্রবার বিকালে টোকিওর শোখেন কাইকানে অনুষ্ঠিত এক সেমিনারে এ কথা বলেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

তথ্য প্রযুক্তি খাতে বাংলাদেশের মানব সম্পদ উন্নয়ন বিষয়ক এই সেমিনারের আয়োজন করে বাংলাদেশ দূতাবাস, টোকিও এবং সহযোগিতা করে......

ফ্লোরিডায় বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

ফ্লোরিডায় বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে তানভিরুল আরেফীন অমি নামের এক বাংলাদেশি ছাত্রের মৃত্যু হয়েছে। তাঁর লাশ বাথটাবে পড়েছিল, আর ঝরনা দিয়ে পানি পড়ছিল।

তানভিরুল সাউথ ফ্লোরিডা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। ইউনিভার্সিটি ক্যাম্পাস সংলগ্ন ভাড়া বাসায় ২ জুলাই সোমবার তিনি মারা যান বলে প্রাথমিক খবরে জানা গেছে।

তানভিরুলের জন্ম ও বেড়ে ওঠা ঢাকাতেই। তাঁদের গ্রামের বাড়ি নোয়াখালীর......

বিশ্ব রেকর্ডের হ্যাটট্রিক করতে ১৪ ঘণ্টা ড্রাম বাজালেন বাংলাদেশি সুদর্শন

বিশ্ব রেকর্ডের হ্যাটট্রিক করতে ১৪ ঘণ্টা ড্রাম বাজালেন বাংলাদেশি সুদর্শন

হ-বাংলা নিউজ :  দীর্ঘ সময় তবলা ও ঢোল বাজানোর দুটি বিশ্ব রেকর্ড নিজের করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত বাদ্যসাধক পণ্ডিত সুদর্শন দাশ। এবার সেই রেকর্ডের হ্যাটট্রিক করতে বিরতিহীন ১৪ ঘণ্টা ড্রাম বাজিয়েছেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ তাকে কমপক্ষে টানা ১২ ঘণ্টা ড্রাম বাজানোর শর্ত দিয়েছিল।

সম্প্রতি পূর্ব লন্ডনের কমার্শিয়াল রোডের লন্ডন এন্টারপ্রাইজ একাডেমি মিলনায়তনে তিনি টানা ১৪ ঘণ্টা ড্রাম বাজিয়েছেন। গিনেস ওয়ার্ল্ড......

আন্তর্জাতিক মিডিয়া সম্মেলনে বাংলাদেশের তিন তরুণ

আন্তর্জাতিক মিডিয়া সম্মেলনে বাংলাদেশের তিন তরুণ

হ-বাংলা নিউজ :  গত ৪ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত স্কটল্যান্ডের এডিনবার্গে অনুষ্ঠিত হয়ে গেলো আন্তর্জাতিক মিডিয়া সম্মেলন। যেখানে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন উদীয়মান তিন তরুণ সাংবাদিক। প্রতিযোগিতামূলক বাছাইপর্বের মাধ্যমে বিশ্বের ৫০টি দেশের ২৫শ প্রতিযোগীর মধ্য থেকে নির্বাচিত সাংবাদিকরা এ সম্মেলনে অংশ নেন।

ব্রিটিশ কাউন্সিল নেটওয়ার্কের তত্ত্বাবধানে কঠোর বাছাই প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ থেকে নির্বাচিত হয়েছেন গ্রামীণফোনের......

সৌদি আরবে জঙ্গি হামলায় বাংলাদেশি নিহত

সৌদি আরবে জঙ্গি হামলায় বাংলাদেশি নিহত

হ-বাংলা নিউজ :  সৌদি আরবে একটি চেক পয়েন্টে জঙ্গি হামলায় সৌদি আরবের একজন নিরাপত্তা বাহিনীর সদস্য ও একজন বাংলাদেশি নিহত হয়েছেন। নিহত বাংলাদেশির নাম-পরিচায় জানা সম্ভব হয়নি।

রবিবার বিকেলে দেশটির কাসিম প্রদেশের বুরাইদহ এলাকার একটি চেক পয়েন্টে এই জঙ্গি হামলার ঘটনা ঘটে। এ নিয়ে সৌদি আরবের নিরাপত্তা বাহিনী তদন্ত চালাচ্ছে।

জানা যায়, স্থানীয় সময় রবিবার বিকেল পৌনে ৪ টায় ওই চেক পয়েন্টে তিন জঙ্গি হামলা চালায়। হামলায় সৌদি নিরাপত্তা......

আটক বাংলাদেশিসহ অবৈধ বিদেশিদের দ্রুত ফেরত পাঠাতে চায় মালায়েশিয়া

আটক বাংলাদেশিসহ অবৈধ বিদেশিদের দ্রুত ফেরত পাঠাতে চায় মালায়েশিয়া

হ-বাংলা নিউজ :  মালয়েশিয়ায় আটক অবৈধ বিদেশি কর্মীদের দ্রুত নিজ দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করছে দেশটির কর্তৃপক্ষ। ফলে আটক প্রায় এক হাজার বাংলাদেশি দেশে ফিরতে বাধ্য হচ্ছেন। এদিকে নতুন করে এই অভিযান এবং মানব পাচার সিন্ডিকেটের দৌরাত্মের অভিযোগে বাংলাদেশ থেকে কর্মী নেওয়া স্থগিত করায় মালয়েশিয়া থেকে রেমিট্যান্স প্রেরণে নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

মালয়েশিয়ায় দুই বছরের বেশি সময় ধরে চলা রিহায়ারিং......

উন্নয়নশীল দেশে উত্তরণে বাংলাদেশের অগ্রযাত্রায় যুক্তরাজ্যের প্রশংসা

উন্নয়নশীল দেশে উত্তরণে বাংলাদেশের অগ্রযাত্রায় যুক্তরাজ্যের প্রশংসা

হ-বাংলা নিউজ : লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশন আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে ওঠার যোগ্যতা অর্জনের বিষয়টি এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করেছে। সেন্ট্রাল লন্ডনের ব্যাডেন-পাওয়েল হাউজে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার জনাব মোঃ নাজমুল কাওনাইন সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্তরাজ্যের অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের চেয়ার এবং রোহিঙ্গা বিষয়ক সর্বদলীয় সংসদীয় গ্রুপের কো-চেয়ার অ্যানি মেইনি......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ