প্রবাসী বাঙ্গালীদের খবর

Displaying 101-120 of 1991 results.
এডমন্টনে ঘৃনাত্মক আক্রমনের শিকার বাংলাদেশী আনামুর

এডমন্টনে ঘৃনাত্মক আক্রমনের শিকার বাংলাদেশী আনামুর

হ-বাংলা নিউজ :   কানাডার এডমন্টন সটিরি বাসন্দিা ও বাংলাদশে কমউিনটিরি পরচিতি মুখ আনামুর ময়িা সম্প্রতি এক ঘৃনাত্মক আক্রমনরে শকিার  হয়ছেনে.

এডমন্টন সটিরি ডাউন টাউন এলাকায় তনিজন শ্বতোঙ্গ যুবক স্থানীয় একটি ক্লাব থকেে বরে হয়ে অকারনে আনামুররে উপর আক্রমন চালয়িে তাকে রক্তাক্ত জখম করলে পুলশি ঘটনাস্থলে এসে তাকে হাসপাতালে প্ররেন কর।ে চোখরে র্পাশ্বে কটেে যাওয়ায় সখোনে ৬টি সলোই দয়ো হয়ছে।ে

এডমন্টন পুলশি......

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৭ বাংলাদেশিসহ নিহত ৯

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৭ বাংলাদেশিসহ নিহত ৯

হ-বাংলা নিউজ :  সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় সাত বাংলাদেশিসহ নয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১৮ জন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা বেশ গুরুতর।

স্থানীয় সময় শনিবার সকালে সৌদির জিজান প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই জিজান প্রদেশের আল ফাহাদ কোম্পানির পরিচ্ছন্নতাকর্মী।

রিয়াদ ডেইলি প্রতিবেদনে জানিয়েছে, শনিবার সকালে কোম্পানির পিকআপে করে তারা মোট ২৭ জন কর্মস্থলে যাচ্ছিলেন। বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে মুখোমুখি......

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী:গৌরবের ৩৯ বছর

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী:গৌরবের ৩৯ বছর

হ-বাংলা নিউজ :  আজ ১লা জানুয়ারি ২০১৮। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের আন্দোলন, সংগ্রাম গৌরবের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৯ সালের এই দিনে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছাত্র রাজনীতির গুনগত পরিবর্তন ও যুগোপযোগি করার লক্ষ্যে শিক্ষা, ঐক্য ও প্রগতি এই তিন মূলনীতিকে ধারন করে উৎপাদনমূখী শিক্ষাব্যবস্থা প্রবর্তনের জন্য প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

দক্ষিন এশিয়ার সর্ব বৃহৎ ছাত্র সংগঠন......

নতুন বছরে সিডনিতে বাঙালি উৎসব

নতুন বছরে সিডনিতে বাঙালি উৎসব

হ-বাংলা নিউজ : অস্ট্রেলিয়ার সিডনির ব্যাংকসটাউনে পল কিটিং পার্কে আগামী ২০ জানুয়ারি (২০১৮) শনিবার আয়োজন করা হয়েছে ‘কালারস অব বাংলাদেশ’ নামে এক মেলার। ওই দিন বেলা ২টায় শুরু হয়ে রাত ১১টা অবধি চলবে এই মেলা।

মেলার কনসার্টে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের ক্লোজআপ কণ্ঠশিল্পী ঝিলিক ও পাওয়ার ভয়েস কণ্ঠশিল্পী আরিফকে। এ ছাড়া থাকবে সাংস্কৃতিক এবং ফ্যাশন ও ফিউশনের অনুষ্ঠান। দেশীয় খাবার ও সামগ্রীর স্টলও বসবে মেলায়। থাকবে শিশুদের জন্য খেলাধুলার ব্যবস্থা।

......

এডমন্টনে বর্নিল আয়োজনে হেরিটেজ সোসাইটির বিজয়োৎসব ও এজিএম অনুষ্ঠিত

এডমন্টনে বর্নিল আয়োজনে হেরিটেজ সোসাইটির বিজয়োৎসব ও এজিএম অনুষ্ঠিত

হাসান,হ-বাংলা নিউজ :   সাইফুর (কানাডা) থেকে | ডিসেম্বর ২৬, ২০১৭: গত ২৫ ডিসেম্বর, ২০১৭  (সোমবার) রাতে কানাডার পার্কডেইল কমিউনাটি সেন্টারে বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টার মহান  বিজয়োৎসব ও বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়. প্রতিকুল আবহাওয়ায় মাইনাস ৩০ ডিগ্রীতে  প্রচন্ড শীত ও হিমেল বাতাস উপেক্ষা করে সদস্য ও অতিথিবৃন্দ সেখানে উপস্থিত হন.

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের অন্যতম নির্বাহী ও বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার......

মহাসমারোহে টরন্টোতে সার্বজনীন বিজয় উৎসব উদযাপিত

মহাসমারোহে টরন্টোতে সার্বজনীন বিজয় উৎসব উদযাপিত

সদেরা সুজন, সিবিএনএ,টরন্টো, ২৬ ডিসেম্বর- বাংলাদেশের ৪৬তম মহান বিজয় দিবস উপলক্ষে গত ২৪ ডিসেম্বর টরন্টো মহানগরীর বাংলাদেশি সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবী ও আঞ্চলিক সংগঠনগুলোর সম্মিলিত উদ্যোগে সার্বজনীন বিজয় দিবস উদযাপিত হয়। 

দুই দেশের জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। সাংস্কৃতিক পর্ব শুরু হয় দেশের গানের সাথে নৃত্য পরিবেশনের মাধ্যমে। এ পর্বে অংশগ্রহণ করে বিশিষ্ট নৃত্যশিল্পী বিপ্লব করের স্কুলের শিক্ষার্থীরা। এরপর মঞ্চে উঠেন স্থানীয় শিল্পীরা। একে একে মনোমুগ্ধকর পরিবেশনা উপহার দিয়ে হলভর্তি দর্শকদের মাতিয়ে রাখেন......

কাতারে বিজয় দিবসে রক্তদান কর্মসূচি

কাতারে বিজয় দিবসে রক্তদান কর্মসূচি

হ-বাংলা নিউজ :  বাংলাদেশের মহান বিজয়ের ৪৬তম বার্ষিকী উপলক্ষে শুক্রবার দোহার আল আরাবী স্পোর্টস ক্লাবে মানব সেবায় রক্তদান কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করেছে কাতারস্থ কুরআন-সুন্নাহ পরিষদ।

সংগঠনের সভাপতি মাওলানা রশিদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফেজ আনোয়ারুল ইসলামের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি জোবায়ের আহমেদ চৌধুরী, ইনতেখাব বিন ইউসুফ শিহাব, সহ-সাধারণ সম্পাদক গোলাম হোসাইন, এইচ.ইব্রাহিম সহ বিভিন্ন স্তরের......

সৌদি আরবে দুই বাংলাদেশির আত্মহত্যা

সৌদি আরবে দুই বাংলাদেশির আত্মহত্যা

হ-বাংলা নিউজ : সৌদি আরবে দুই বাংলাদেশির আত্মহত্যাআ খবর পাওয়া গেছে। আল খোবারে বাংলাদেশি অধ্যুষিত এলাকা খ্যাত ছোবেকা ও জেদ্দার বালাদ শহরে গলায় দড়ি লাগিয়ে আত্মহত্যা করেন তারা।

দাম্মাম আল খোবার থেকে মো. আজিম জানায়, স্খানীয় সময় শনিবার একটি পরিত্যক্ত বাড়ির ফ্যানের হুকে গলায় ফাঁস লাগিয়ে ইকবাল হোসেন (৪৩) আত্মহত্যা করেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের রাংনগুনিয়া। মাত্র ৮ মাস পূর্বে সৌদি আরব আসেন। অস্বাভাবিক মানসিক চাপ এবং কাজকর্ম বিহীন দিন পার করতে গিয়ে আত্মহত্যা......

জেদ্দা আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশ

জেদ্দা আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশ

হ-বাংলা নিউজ : সৌদি আরবের বাণিজ্যিক নগরী জেদ্দায় আয়োজিত তৃতীয় আন্তর্জাতিক বইমেলায় প্রথমবারের মত বাংলাদেশের ছয়টি সরকারী প্রতিষ্ঠান অংশগ্রহন করেছে। ১৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই মেলায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে বাংলা একাডেমী, শিশু একাডেমী, নজরুল ইন্সটিটিউট, ইসলামিক ফাউন্ডেশন, জাতীয় গ্রন্থকেন্দ্র ও চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর। 

মক্কার আমির প্রিন্স খালেদ আল ফয়সাল মেলার উদ্বোধন করেন। এ সময়......

আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি বজায় রাখতে নিরবচ্ছিন্নভাবে কাজ করবে বাংলাদেশ:

আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি বজায় রাখতে নিরবচ্ছিন্নভাবে কাজ করবে বাংলাদেশ:

হ-বাংলা নিউজ : জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি বজায় রাখতে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাবে বাংলাদেশ।

বুধবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ‘আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা সংরক্ষণ : আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার সমসাময়িক জটিল চ্যালেঞ্জসমূহ মোকাবিলা’ বিষয়ক এক উন্মুক্ত বিতর্কে অংশ নিয়ে একথা বলেন।

জাতিসংঘে ১৯৭৪......

স্বপ্নে খুঁজি তারে

স্বপ্নে খুঁজি তারে

হ-বাংলা নিউজ :  আমাকে দেশের অনেকে কিছু কমন প্রশ্ন করেন। যেমন; দেশের থেকে বিদেশে ভালো আছি কিনা! বিদেশের জীবনযাত্রা কেমন। বিদেশে উপার্জন বেশি করার স্কোপ আছে কিনা!

এই সব প্রশ্নের উত্তর এক কথায় দেওয়াটা আমার জন্য একটু দুষ্কর বটে। আমি যা বুঝি তা হলো—জীবন মানেই যুদ্ধ। আগে দেশেও করেছি এখন বিদেশে করি। শুধু যুদ্ধের ধরনটা আলাদা। কৌশল শিখতে একেকজনের একেক রকম সময় লাগে। কিন্তু একবার যদি কেউ কৌশলটা শিখে যায় তাহলে বাঙালিদের হারায় এমন সাধ্য......

মুক্তিযুদ্ধ কোন সন্ত্রাসী কর্মকান্ড নয়: বাংলাদেশ দৃতাবাসকে কুটনৈতিক পদক্ষেপ নেয়ার আহ্বান

মুক্তিযুদ্ধ কোন সন্ত্রাসী কর্মকান্ড নয়: বাংলাদেশ দৃতাবাসকে কুটনৈতিক পদক্ষেপ নেয়ার আহ্বান

হ-বাংলা নিউজ :  কানাডা ইমিগ্রেশন কর্তৃক দেশটির নিরাপত্তার জন্য হুমকি বিবেচনায় একজন বাংলাদেশি মুক্তিযোদ্ধার স্থায়ীভাবে বসবাসের (পরমানেন্ট রেসিডেন্সি) আবেদন বাতিল করে দেয়ার ঘটনায় গভীর বিস্ময় ও দুঃখ প্রকাশ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের নির্বাহী সদস্য ও বাংলাদেশ-কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই) এর স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন (ইলেক্ট)  এবং  বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা......

মালয়েশিয়ায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

মালয়েশিয়ায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

হ-বাংলা নিউজ : 'নিরাপদ অভিবাসন যেখানে, টেকসই উন্নয়ন সেখানে' স্লোগানকে সামনে রেখে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৭ পালিত হয়েছে। 

দিবসটি পালন উপলক্ষে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় কুয়ালালামপুরের মালয়েশিয়া ট্যুরিজম সেন্টারের মিনি অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করে মালয়েশিয়ায় অবিস্থত বাংলাদেশ হাইকমিশন।

হাইকমিশনার মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসীকল্যাণ......

বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লের বর্ণাঢ্য বিজয় দিবসের অনুষ্ঠান

বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লের বর্ণাঢ্য বিজয় দিবসের অনুষ্ঠান

সিবিএনএ কানাডা থেকে।। কানাডার ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লেরে উদ্যোগে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে  কানাডার মন্ট্রিয়লে মহান বিজয় দিবস উদযাপন করেছে।এসোসিয়েশনের দীর্ঘদিনের ঐতিহ্য অনুযায়ী পরিচ্ছন্ন প্রাণবন্ত ও জমজমাট এ অনুষ্ঠানটির শুরুতেই শতকন্ঠে জাতীয় সঙ্গীত, মুক্তিযোদ্ধাদের সম্মাননা কবিতা আবৃত্তি নৃত্যালেখ্য ৭১’এর গান অতিথি শিল্পীদের পরিবেশনায় দেশের গানসহ সঙ্গীত বিচিত্রা এবং নৈশভোজ দিয়ে সাজানো ছিল  চমৎকার অনুষ্ঠানটি। 

পাকিস্তানে বাংলাদেশের বিজয় দিবস উদযাপিত

পাকিস্তানে বাংলাদেশের বিজয় দিবস উদযাপিত

হ-বাংলা নিউজ : পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশন যথাযথ মর্যাদা ও উৎসাহ -উদ্দীপনার সাথে ৪৬তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। হাইকমিশন প্রাঙ্গণে ১৬ ডিসেম্বর শনিবার দিনব্যাপী বিজয় দিবসের অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। এ উপলক্ষে চান্সারি প্রাঙ্গণ ক্ষুদ্রাকৃতির জাতীয় পতাকা, বিজয় দিবসের পোস্টার ও অন্যান্য সামগ্রী দিয়ে মনোরম ভাবে সাজানো হয়।

সকালে চান্সারি প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা করেন হাই......

পূর্ব লন্ডনে ভিন্নভাবে বিজয় দিবস উদ্‌যাপন

পূর্ব লন্ডনে ভিন্নভাবে বিজয় দিবস উদ্‌যাপন

হ-বাংলা নিউজ : এই দেশটি যতটুকু আমার, ততটুকু আপনার’—এই স্লোগানের মধ্য দিয়ে যুক্তরাজ্যে আমরা-ই ’৭১ সংগঠনের উদ্যোগে বাংলাদেশের মহান বিজয় দিবস পালিত হয়েছে। প্রচণ্ড শীত উপেক্ষা করে গতকাল ১৬ ডিসেম্বর শনিবার স্থানীয় সময় সকাল ১১টায় বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনের স্ট্রার্টফোর্ড সেন্টারের সামনে অনুষ্ঠিত বিজয় দিবসের অনুষ্ঠানে আগতরা বাংলাদেশের পতাকা, লিফলেট ও ফেস্টিং সহকারে অংশগ্রহণ করেন।

সমবেত কণ্ঠে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এরপর বিজয়......

 শ্রীলঙ্কায় মহান বিজয় দিবস উদ্‌যাপন

শ্রীলঙ্কায় মহান বিজয় দিবস উদ্‌যাপন

হ-বাংলা নিউজ :  শ্রীলঙ্কায় যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশের মহান বিজয় দিবস উদ্‌যাপিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে কলম্বোয় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে আজ শনিবার আধাবেলার কর্মসূচি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শ্রীলঙ্কাপ্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সংগঠনের নেতা, হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর......

ব্যাংককে বিজয় দিবস উদযাপন

ব্যাংককে বিজয় দিবস উদযাপন

হ-বাংলা নিউজ :  ধর্মনিরপেক্ষ, প্রগতিশীল ও সাংস্কৃতিক বৈচিত্র্যময় বাংলাদেশের মূল্যবোধ ধারণ করার জন্য প্রবাসী তরুণদের আহ্বান জানিয়েছেন থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনিম। শনিবার ব্যাংকক দূতাবাসে বিজয় দিবস উদযাপনের সময় তিনি এ কথা বলেন।

বিজয় দিবস উদযাপন শুরু হয় সকালে ব্যাপক সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসের কর্মকর্তাদের সামনে চ্যান্সারি প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে। জাতির পিতা বঙ্গবন্ধু......

মুম্বাইয়ে বিজয় দিবস উদ্‌যাপন

মুম্বাইয়ে বিজয় দিবস উদ্‌যাপন

হ-বাংলা নিউজ :  ভারতের মুম্বাইয়ে বাংলাদেশের মহান বিজয় দিবসের ৪৬তম বার্ষিকী উদ্‌যাপিত হয়েছে। মুম্বাইয়ের বাংলাদেশ উপ হাইকমিশনের উদ্যোগে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে স্থানীয় ন্যাশনাল সেন্টার ফর দা পারফর্মিং আর্টস ভবনে বাংলাদেশের জাতীয় চলচিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র গেরিলা প্রদর্শন করা হয়।

বক্তব্য দিচ্ছেন মো. লুৎফর রহমান

দিবসের অনুষ্ঠানমালা শুরু হয় আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে।......

বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে সিঙ্গাপুরে আনন্দ উৎসব

বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে সিঙ্গাপুরে আনন্দ উৎসব

হ-বাংলা নিউজ :  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেসকো কর্তৃক ইন্টারন্যাশনাল মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টারে অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি সিঙ্গাপুরে উদ্‌যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল ১৫ ডিসেম্বর সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে হাইকমিশন মিলনায়তনে এক আনন্দ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশের শুরুতে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ