প্রবাসী বাঙ্গালীদের খবর

Displaying 121-140 of 2004 results.
সৌদি আরবে দুই বাংলাদেশির আত্মহত্যা

সৌদি আরবে দুই বাংলাদেশির আত্মহত্যা

হ-বাংলা নিউজ : সৌদি আরবে দুই বাংলাদেশির আত্মহত্যাআ খবর পাওয়া গেছে। আল খোবারে বাংলাদেশি অধ্যুষিত এলাকা খ্যাত ছোবেকা ও জেদ্দার বালাদ শহরে গলায় দড়ি লাগিয়ে আত্মহত্যা করেন তারা।

দাম্মাম আল খোবার থেকে মো. আজিম জানায়, স্খানীয় সময় শনিবার একটি পরিত্যক্ত বাড়ির ফ্যানের হুকে গলায় ফাঁস লাগিয়ে ইকবাল হোসেন (৪৩) আত্মহত্যা করেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের রাংনগুনিয়া। মাত্র ৮ মাস পূর্বে সৌদি আরব আসেন। অস্বাভাবিক মানসিক চাপ এবং কাজকর্ম বিহীন দিন পার করতে গিয়ে আত্মহত্যা......

জেদ্দা আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশ

জেদ্দা আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশ

হ-বাংলা নিউজ : সৌদি আরবের বাণিজ্যিক নগরী জেদ্দায় আয়োজিত তৃতীয় আন্তর্জাতিক বইমেলায় প্রথমবারের মত বাংলাদেশের ছয়টি সরকারী প্রতিষ্ঠান অংশগ্রহন করেছে। ১৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই মেলায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে বাংলা একাডেমী, শিশু একাডেমী, নজরুল ইন্সটিটিউট, ইসলামিক ফাউন্ডেশন, জাতীয় গ্রন্থকেন্দ্র ও চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর। 

মক্কার আমির প্রিন্স খালেদ আল ফয়সাল মেলার উদ্বোধন করেন। এ সময়......

আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি বজায় রাখতে নিরবচ্ছিন্নভাবে কাজ করবে বাংলাদেশ:

আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি বজায় রাখতে নিরবচ্ছিন্নভাবে কাজ করবে বাংলাদেশ:

হ-বাংলা নিউজ : জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি বজায় রাখতে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাবে বাংলাদেশ।

বুধবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ‘আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা সংরক্ষণ : আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার সমসাময়িক জটিল চ্যালেঞ্জসমূহ মোকাবিলা’ বিষয়ক এক উন্মুক্ত বিতর্কে অংশ নিয়ে একথা বলেন।

জাতিসংঘে ১৯৭৪......

স্বপ্নে খুঁজি তারে

স্বপ্নে খুঁজি তারে

হ-বাংলা নিউজ :  আমাকে দেশের অনেকে কিছু কমন প্রশ্ন করেন। যেমন; দেশের থেকে বিদেশে ভালো আছি কিনা! বিদেশের জীবনযাত্রা কেমন। বিদেশে উপার্জন বেশি করার স্কোপ আছে কিনা!

এই সব প্রশ্নের উত্তর এক কথায় দেওয়াটা আমার জন্য একটু দুষ্কর বটে। আমি যা বুঝি তা হলো—জীবন মানেই যুদ্ধ। আগে দেশেও করেছি এখন বিদেশে করি। শুধু যুদ্ধের ধরনটা আলাদা। কৌশল শিখতে একেকজনের একেক রকম সময় লাগে। কিন্তু একবার যদি কেউ কৌশলটা শিখে যায় তাহলে বাঙালিদের হারায় এমন সাধ্য......

মুক্তিযুদ্ধ কোন সন্ত্রাসী কর্মকান্ড নয়: বাংলাদেশ দৃতাবাসকে কুটনৈতিক পদক্ষেপ নেয়ার আহ্বান

মুক্তিযুদ্ধ কোন সন্ত্রাসী কর্মকান্ড নয়: বাংলাদেশ দৃতাবাসকে কুটনৈতিক পদক্ষেপ নেয়ার আহ্বান

হ-বাংলা নিউজ :  কানাডা ইমিগ্রেশন কর্তৃক দেশটির নিরাপত্তার জন্য হুমকি বিবেচনায় একজন বাংলাদেশি মুক্তিযোদ্ধার স্থায়ীভাবে বসবাসের (পরমানেন্ট রেসিডেন্সি) আবেদন বাতিল করে দেয়ার ঘটনায় গভীর বিস্ময় ও দুঃখ প্রকাশ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের নির্বাহী সদস্য ও বাংলাদেশ-কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই) এর স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন (ইলেক্ট)  এবং  বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা......

মালয়েশিয়ায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

মালয়েশিয়ায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

হ-বাংলা নিউজ : 'নিরাপদ অভিবাসন যেখানে, টেকসই উন্নয়ন সেখানে' স্লোগানকে সামনে রেখে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৭ পালিত হয়েছে। 

দিবসটি পালন উপলক্ষে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় কুয়ালালামপুরের মালয়েশিয়া ট্যুরিজম সেন্টারের মিনি অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করে মালয়েশিয়ায় অবিস্থত বাংলাদেশ হাইকমিশন।

হাইকমিশনার মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসীকল্যাণ......

বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লের বর্ণাঢ্য বিজয় দিবসের অনুষ্ঠান

বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লের বর্ণাঢ্য বিজয় দিবসের অনুষ্ঠান

সিবিএনএ কানাডা থেকে।। কানাডার ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়লেরে উদ্যোগে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে  কানাডার মন্ট্রিয়লে মহান বিজয় দিবস উদযাপন করেছে।এসোসিয়েশনের দীর্ঘদিনের ঐতিহ্য অনুযায়ী পরিচ্ছন্ন প্রাণবন্ত ও জমজমাট এ অনুষ্ঠানটির শুরুতেই শতকন্ঠে জাতীয় সঙ্গীত, মুক্তিযোদ্ধাদের সম্মাননা কবিতা আবৃত্তি নৃত্যালেখ্য ৭১’এর গান অতিথি শিল্পীদের পরিবেশনায় দেশের গানসহ সঙ্গীত বিচিত্রা এবং নৈশভোজ দিয়ে সাজানো ছিল  চমৎকার অনুষ্ঠানটি। 

পাকিস্তানে বাংলাদেশের বিজয় দিবস উদযাপিত

পাকিস্তানে বাংলাদেশের বিজয় দিবস উদযাপিত

হ-বাংলা নিউজ : পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশন যথাযথ মর্যাদা ও উৎসাহ -উদ্দীপনার সাথে ৪৬তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। হাইকমিশন প্রাঙ্গণে ১৬ ডিসেম্বর শনিবার দিনব্যাপী বিজয় দিবসের অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। এ উপলক্ষে চান্সারি প্রাঙ্গণ ক্ষুদ্রাকৃতির জাতীয় পতাকা, বিজয় দিবসের পোস্টার ও অন্যান্য সামগ্রী দিয়ে মনোরম ভাবে সাজানো হয়।

সকালে চান্সারি প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা করেন হাই......

পূর্ব লন্ডনে ভিন্নভাবে বিজয় দিবস উদ্‌যাপন

পূর্ব লন্ডনে ভিন্নভাবে বিজয় দিবস উদ্‌যাপন

হ-বাংলা নিউজ : এই দেশটি যতটুকু আমার, ততটুকু আপনার’—এই স্লোগানের মধ্য দিয়ে যুক্তরাজ্যে আমরা-ই ’৭১ সংগঠনের উদ্যোগে বাংলাদেশের মহান বিজয় দিবস পালিত হয়েছে। প্রচণ্ড শীত উপেক্ষা করে গতকাল ১৬ ডিসেম্বর শনিবার স্থানীয় সময় সকাল ১১টায় বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনের স্ট্রার্টফোর্ড সেন্টারের সামনে অনুষ্ঠিত বিজয় দিবসের অনুষ্ঠানে আগতরা বাংলাদেশের পতাকা, লিফলেট ও ফেস্টিং সহকারে অংশগ্রহণ করেন।

সমবেত কণ্ঠে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এরপর বিজয়......

 শ্রীলঙ্কায় মহান বিজয় দিবস উদ্‌যাপন

শ্রীলঙ্কায় মহান বিজয় দিবস উদ্‌যাপন

হ-বাংলা নিউজ :  শ্রীলঙ্কায় যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশের মহান বিজয় দিবস উদ্‌যাপিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে কলম্বোয় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে আজ শনিবার আধাবেলার কর্মসূচি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শ্রীলঙ্কাপ্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সংগঠনের নেতা, হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর......

ব্যাংককে বিজয় দিবস উদযাপন

ব্যাংককে বিজয় দিবস উদযাপন

হ-বাংলা নিউজ :  ধর্মনিরপেক্ষ, প্রগতিশীল ও সাংস্কৃতিক বৈচিত্র্যময় বাংলাদেশের মূল্যবোধ ধারণ করার জন্য প্রবাসী তরুণদের আহ্বান জানিয়েছেন থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনিম। শনিবার ব্যাংকক দূতাবাসে বিজয় দিবস উদযাপনের সময় তিনি এ কথা বলেন।

বিজয় দিবস উদযাপন শুরু হয় সকালে ব্যাপক সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসের কর্মকর্তাদের সামনে চ্যান্সারি প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে। জাতির পিতা বঙ্গবন্ধু......

মুম্বাইয়ে বিজয় দিবস উদ্‌যাপন

মুম্বাইয়ে বিজয় দিবস উদ্‌যাপন

হ-বাংলা নিউজ :  ভারতের মুম্বাইয়ে বাংলাদেশের মহান বিজয় দিবসের ৪৬তম বার্ষিকী উদ্‌যাপিত হয়েছে। মুম্বাইয়ের বাংলাদেশ উপ হাইকমিশনের উদ্যোগে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে স্থানীয় ন্যাশনাল সেন্টার ফর দা পারফর্মিং আর্টস ভবনে বাংলাদেশের জাতীয় চলচিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র গেরিলা প্রদর্শন করা হয়।

বক্তব্য দিচ্ছেন মো. লুৎফর রহমান

দিবসের অনুষ্ঠানমালা শুরু হয় আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে।......

বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে সিঙ্গাপুরে আনন্দ উৎসব

বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে সিঙ্গাপুরে আনন্দ উৎসব

হ-বাংলা নিউজ :  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেসকো কর্তৃক ইন্টারন্যাশনাল মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টারে অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি সিঙ্গাপুরে উদ্‌যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল ১৫ ডিসেম্বর সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে হাইকমিশন মিলনায়তনে এক আনন্দ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশের শুরুতে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার......

লন্ডনে বিজয় দিবসের উদযাপনে বাংলাদেশিদের সঙ্গে ছিলেন বিদেশিরাও

লন্ডনে বিজয় দিবসের উদযাপনে বাংলাদেশিদের সঙ্গে ছিলেন বিদেশিরাও

হ-বাংলা নিউজ : রাত ১২টার ঠিক আগ মুহূর্তে লন্ডনের আলতাব আলী পার্ক মুখরিত হয়ে উঠে প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠনের মিছিলে-স্লোগানে। মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর পার্কের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন তারা। বিজয়ের চেতনা প্রবাসের নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে প্রচণ্ড শীত উপেক্ষা করে শত শত প্রবাসী মধ্য রাতে জড়ো হয়েছিলেন শহীদ মিনার প্রাঙ্গনে।

পুস্পস্তবক অর্পণ করে যুক্তরাজ্য আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠন, যুক্তরাজ্য......

মস্কোতে শ্রদ্ধায় বুদ্ধিজীবী দিবস পালন

মস্কোতে শ্রদ্ধায় বুদ্ধিজীবী দিবস পালন

হ-বাংলা নিউজ :  রাশিয়ার রাজধানী মস্কোতে শোক-শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় মস্কোর একটি রেস্টুরেন্টে আলোচনা সভার আয়োজন করা হয়। সভার আয়োজক বাংলাদেশ প্রবাসী পরিষদ রাশিয়া।

সংগঠনের সভাপতি ড. শহীদুল হক শানুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সভাপতি কল্লোল দাশ, সহ-সভাপতি ড. ইফতেখার আহমেদ, অমল ঢালী, সাংস্কৃতিক সম্পাদক মুরারী সরকার।

অন্যান্যের মধ্যে বক্তব্য......

কানাডায় একখণ্ড বাংলাদেশ

কানাডায় একখণ্ড বাংলাদেশ

হ-বাংলা নিউজ: কানাডা বিশ্বের শান্তিপ্রিয় একটি দেশ। বসবাস ও পড়াশোনার উপযুক্ত জায়গা। কানাডায় রয়েছে বিশ্বের নামীদামী সব বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের কাছে উচ্চশিক্ষার প্রথম পছন্দ এটা। প্রতি বছর হাজারো শিক্ষার্থী বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসে এখানে পড়াশোনা করার জন্য। কানাডার খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে অন্যতম একটি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব অ্যাডওয়ার্ড আইল্যান্ড। এটি কানাডার চার্লেটাউনে অবস্থিত। বিভিন্ন দেশ থেকে পড়তে আসা শিক্ষার্থীদের মাঝে রয়েছে বাংলাদেশের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়টি......

বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্বস্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা​

বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্বস্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা​

সদেরা সুজন, সিবিএনএ কানাডা থেকে: জাতির​ ​জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণকে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতিক বিষয়ক সংস্থা UNESCO কর্তৃক “Part of World’s Documentary Heritage” হিসেবে স্বীকৃতি প্রদানকে যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করেছে কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন । বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ইউনেস্কোর এই স্বীকৃতি উদ্‌যাপনের লক্ষ্যে ১০ই ডিসেম্বর রবিবার বাংলাদেশ হাইকমিশন কার্যালয় থেকে এক আনন্দআনন্দ শোভাযাত্রা JOY RALLY বের করা হয়। এ র‍্যালীতে নেতৃত্ব দেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের মান্যবর হাইকমিশনার......

 ম্যানিলায় বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি উদ্‌যাপন

ম্যানিলায় বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি উদ্‌যাপন

হ-বাংলা নিউজ:  ফিলিপাইনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের স্বীকৃতি উদ্‌যাপন করা হয়েছে। ইউনেসকোর দেওয়া এই স্বীকৃতি উদ্‌যাপনের জন্য গতকাল ১০ ডিসেম্বর ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউনেসকো সম্প্রতি বঙ্গবন্ধুর ওই ভাষণকে মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার স্বীকৃতি দেয়। ফিলিপাইনের বাংলাদেশ দূতাবাস এ অনুষ্ঠানের আয়োজন করে।

ম্যানিলার দূতাবাস ভবনে আয়োজিত এ অনুষ্ঠানের শুরুতেই......

আবুধাবির বাংলাদেশ স্কুলে আমিরাতের জাতীয় দিবস

আবুধাবির বাংলাদেশ স্কুলে আমিরাতের জাতীয় দিবস

হ-বাংলা নিউজ: সাতটি প্রদেশকে উপস্থাপন করে তারা। এরা বাঙালি ছেলে। কিন্তু কথায়, পোশাকে বোঝার জো নেই। আরবিয় কান্দুরা, আরবিয় লাঠি, আরবিয় পাগড়ি—দারুণ মানিয়েছে তাদের। অবলীলায় বলে গেল আরবিতে।

দেখলাম এরা প্রকৃত অর্থেই মেধাবী। নিখুঁতভাবে তুলে এনেছে স্থানীয় তথ্য।

গত ২ ডিসেম্বর ছিল সংযুক্ত আরব আমিরাতের জাতীয় দিবস। সেই উপলক্ষে আয়োজন। অনুষ্ঠানটি হয়েছে তিন দিন আগে। ছুটির সঙ্গে সামঞ্জস্য রেখে আবুধাবি এডুকেশন কাউন্সিলই এই সিদ্ধান্তটি দিয়েছে।

স্বাগত বক্তব্য দিচ্ছেন মীর আনিসুল হাসান

বাংলাদেশ ইসলামিয়া স্কুলের অডিটোরিয়ামটি......

 কলম্বোয় বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি উদ্‌যাপন

কলম্বোয় বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতি উদ্‌যাপন

হ-বাংলা নিউজ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেসকোর মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার স্বীকৃতি শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল ৯ ডিসেম্বর শনিবার শ্রীলঙ্কার বাংলাদেশ দূতাবাস এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহসহ দূতাবাসের কর্মকর্তারা। এরপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ