প্রবাসী বাঙ্গালীদের খবর

Displaying 141-160 of 1991 results.
বাংলাদেশ সফরে পোপফ্রান্সিস সম্প্রীতি-শান্তির বার্তা দেবে: ক্যাথলিক চার্চ

বাংলাদেশ সফরে পোপফ্রান্সিস সম্প্রীতি-শান্তির বার্তা দেবে: ক্যাথলিক চার্চ

হ-বাংলা নিউজ: বাংলাদেশ সফরকালে পোপ ফ্রান্সিস সম্প্রীতি ও শান্তির বার্তা ঘোষণা করবেন বলে জানিয়েছে বাংলাদেশ ক্যাথলিক চার্চ। ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত পোপ ফ্রান্সিস-এর বাংলাদেশ সফরের মূলভাব হিসেবে নির্ধারণ করা হয়েছে ‘সম্প্রীতি ও শান্তি’। 

বাংলাদেশ কাথলিক চার্চের পক্ষ থেকে পোপ ফ্রান্সিসের আসন্ন বাংলাদেশ সফরের সর্বশেষ প্রস্তুতি বিষয়ে অবগত করার লক্ষ্যে আজ সোমবার সকাল ১১টায় রাজধানীর কাকরাইলস্থ আর্চবিশচ হাউজে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ......

টরন্টোতে ২৮ ও ২৯ এপ্রিল  চতুর্থ বাংলাদেশ ফেস্টিভ্যাল

টরন্টোতে ২৮ ও ২৯ এপ্রিল চতুর্থ বাংলাদেশ ফেস্টিভ্যাল

সবিএিনএ কানাডা থকে।। বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই চমক। বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই তারকা মেলা। বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই উপচেপড়া দর্শক এবং টিকিট সোল্ডআউট। টানা তিনবারের অভাবনীয় সাফল্যের পর আগামী বছরের ২৮ ও ২৯ এপ্রিল কানাডার বাণিজ্যিক নগরী টরন্টোতে অনুষ্ঠিত হবে চতুর্থ বাংলাদেশ ফেস্টিভ্যাল। বাংলাদেশ ফেস্টিভ্যালের বিগত আয়োজনগুলোতে মঞ্চ মাতিয়েছেন বাংলাদেশের কিংবদন্তি তারকারা। এদের মধ্যে এগারোবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাবিনা ইয়াসমীন, প্লেব্যাক স¤্রাট সৈয়দ আব্দুল হাদী, কোকিল কন্ঠী সামিনা চৌধুরী, এভারগ্রীন কুমার বিশ্বজিত, হার্টথ্রব আঁখি আলমগীর,......

 আমিরাতে দায়্যিদ সিটি বিএনপির অভিষেক

আমিরাতে দায়্যিদ সিটি বিএনপির অভিষেক

হ-বাংলা নিউজ:   বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ লালন করে প্রবাসেও বিএনপি নেতারা কাজ করে যাবেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলটিকে আবার ক্ষমতায় আনতে নেতা-কর্মীদের সুসংগঠিত ভূমিকা রাখার বিকল্প নেই। তাই প্রবাসের মাটিতেও দলের জন্য আন্তরিকভাবে কাজ করে যেতে হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আরব আমিরাতের দায়্যিদ সিটির অভিষেক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) স্থানীয় একটি......

পোপের বাংলাদেশ সফরে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে : ডিএমপি কমিশনার

পোপের বাংলাদেশ সফরে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে : ডিএমপি কমিশনার

খ্রিস্ট ধর্মের রোমান ক্যাথলিক শাখার প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস আগামী ৩০ নভেম্বর তিনদিনের সফরে বাংলাদেশে আসছেন। তাঁর (পোপ) আগমন উপলক্ষে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে সবধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি’র সদর দপ্তরে আজ রবিবার নিরাপত্তা, আইন-শৃংখলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ কমিশনার বলেন, পোপ ফ্রান্সিস বিশ্বের অন্যতম একজন সম্মানিত ব্যক্তি। জাতীয় স্বার্থে তাঁকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে। এজন্য সফরের সকল ভেন্যু, হোটেল ও বিমানবন্দরকেন্দ্রিক......

 ইরাকি পরিবারটির ভালোবাসা ‘বাংলাদেশ

ইরাকি পরিবারটির ভালোবাসা ‘বাংলাদেশ

গোটা একটি পরিবারই নির্দিষ্ট একটি খেলায় একটি দেশের জাতীয় দল—বিরল এই ব্যাপারটি আপনাকে অবাক করবেই। কিন্তু ঢাকায় আজ থেকে শুরু হওয়া এশিয়ান আর্চারিতে ইরাকের আর্চারি দলটি এমনই। বাবা-মা, দুই ছেলে, দুই মেয়ে, মেয়ের জামাতা—সবাই মিলেই আর্চারি দল।

বাবা সাদ মাহমুদ দলের ম্যানেজার। তিনি আবার ইরাক আর্চারি ফেডারেশনের সভাপতিই। যুদ্ধবিধ্বস্ত ইরাকে আর্চারির গোড়াপত্তন সাদ মাহমুদের হাত ধরেই। তাঁর স্ত্রী হানান জেসিয়া কোচ। বাকিরা সবাই খেলোয়াড়।

আর্চার পরিবারটির মধ্যমণি ছোট মেয়ে ফাতিমা আল মাশদানি। পরিবারের বড় মেয়েও আর্চার; আর্চার তাঁর স্বামীও। তির-ধনুকেই মজে আছে গোটা পরিবার!......

যুক্তরাজ্যের ‘লেবার নিউকামার এমপি অফ দ্য ইয়ার’ টিউলিপ সিদ্দিক

যুক্তরাজ্যের ‘লেবার নিউকামার এমপি অফ দ্য ইয়ার’ টিউলিপ সিদ্দিক

হ-বাংলা নিউজ: লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার’ পুরস্কার পেয়েছেন যুক্তরাজের‍্য লেবার পার্টির এমপি ও বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিরবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক। লন্ডনের ওয়েস্টমিনিস্টারে বার্ষিক পুরস্কার বিতরণিতে টিউলিপকে এই পুরস্কার দেয় প্যাচওয়ার্ক ফাউন্ডেশন নামক দেশটির একটি সংগঠন।

ফেসবুক পেজে দেয়া এক পোস্টে এই খেতাব পাওয়ার খবর নিশ্চিত করেছেন টিউলিপ সিদ্দিক। এতে তিনি লিখেছেন, ‘লেবার নিউ কামার এমপি অব দ্য ইয়ার সনদ পেয়ে আমি গর্বিত।’

গত বুধবার যুক্তরাজ্যের হাউস অব কমন্সের স্পিকার জন বারকাও......

১৮ বছর বয়সেই ব্রিটেনের কাউন্সিলর সুনামগঞ্জের শরিফাহ

১৮ বছর বয়সেই ব্রিটেনের কাউন্সিলর সুনামগঞ্জের শরিফাহ

ব্রিটেনের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সুনামগঞ্জের শরিফাহ রহমান। মাত্র ১৮ বছর বয়সে কাউন্সিলর নির্বাচিত হয়ে তিনি রীতিমতো চমকে দিয়েছেন সবাইকে।

গেলো সপ্তাহে অনুষ্ঠিত ব্রিটেনের নর্থ ইস্ট ইংল্যান্ডের ডারলিংটন বার কাউন্সিলের উপ নির্বাচনে তিনি ৪৪ দশমিক ৮ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হন। তার এ বিজয়ে উৎফুল্ল সেখানকার বাঙালি কমিউনিটির লোকজন।

শরিফাহ’র পৈত্রিক বাড়ি সুনামগঞ্জের বরমরা গ্রামে। জীবিকার তাগিদে বাবা লোকমান খান ব্রিটেনে পাড়ি জমিয়ে ছিলেন অনেক  আগেই। শরিফাহ’র জন্মও ব্রিটেনের ডালিংটন শহরে। বেড়ে ওঠাও সেখানে। সাত ভাইবোনের মধ্যে শরিফাহ সবার ছোট।

শরিফাহ রহমান......

দ. কোরিয়ায় স্থায়ী শহীদ মিনার

দ. কোরিয়ায় স্থায়ী শহীদ মিনার

মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে দক্ষিণ কোরিয়ার আনসান শহরের একটি পার্কে স্থায়ী শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। 

...

 প্রবাসী আয় সবচেয়ে বেশি কমছে বাংলাদেশেই

প্রবাসী আয় সবচেয়ে বেশি কমছে বাংলাদেশেই

বিশ্বের প্রতিটি দেশেই প্রবাসী আয় বা রেমিট্যান্স প্রাপ্তি কমেছে। তবে দেশগুলোর মধ্যে প্রবাসী আয় সবচেয়ে বেশি কমেছে বাংলাদেশ ও ভারতে। সে তুলনায় পাকিস্তান ও শ্রীলঙ্কায় প্রবাসী আয় কমে যাওয়া এতটা প্রকট হয়নি।

বিশ্বব্যাংক বলছে, প্রবাসী আয় বা রেমিট্যান্স কমে যাওয়া এখন একটি বৈশ্বিক প্রবণতা। দুই বছর ধরেই এই প্রবণতা অব্যাহত রয়েছে। চলতি ২০১৭ সালেও একই প্রবণতা। যেমন ২০১৫ সালে বিশ্বব্যাপী রেমিট্যান্স কমেছিল ১ শতাংশ, ২০১৬ সালে তা ২ দশমিক ৪ শতাংশ কমে হয়েছে ৪২৯ বিলিয়ন বা ৪২ হাজার ৯০০ কোটি ডলার।

বিশ্বব্যাংক বাংলাদেশ নিয়ে তাদের ‘হালনাগাদ উন্নয়ন’ নামে সেপ্টেম্বর সংখ্যার প্রতিবেদনে......

মালয়েশিয়া প্রেস ক্লাবের পরিচিতি সভায় প্রবাসীদের মিলনমেলা

মালয়েশিয়া প্রেস ক্লাবের পরিচিতি সভায় প্রবাসীদের মিলনমেলা

হ-বাংলা নিউজ: মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন কমিউনিটি নেতৃবৃন্দ ও সাংবাদিকরা। স্থানীয়…

'আ ফ ম মাহবুবুল হকের শূন্যতা পূরণ হওয়ার নয়'

দক্ষিণ কোরিয়ায় স্থায়ী শহীদ মিনার

দু’বছরেও সন্ধান মেলেনি বাংলাদেশি মাহফুজার 

...

কর্মক্ষেত্রে মানসিক চাপ কমানোর সহজ কিছু উপায়

কর্মক্ষেত্রে মানসিক চাপ কমানোর সহজ কিছু উপায়

কর্মক্ষেত্রে আমরা সকলেই মানসিক চাপ বোধ করি। আবার কাজের ক্ষেত্রে কেউ যদি মানসিক অশান্তিতে থাকে তাহলে তার প্রভাব পড়ে…

জেনে নিন জন্মতারিখ কী বলে আপনার সম্পর্কে 

মুরগির ডিমেই ক্যান্সারের প্রতিষেধক! জাপানি বিজ্ঞানীদের দাবি 

...

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে সিটি অব অটোয়া

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে সিটি অব অটোয়া

সিবিএনএ কানাডা থেকে।।  কানাডার রাজধানী অটোয়ার সিটি মেয়র জিম ওয়াটসন সিটি অব অটোয়ার পক্ষ থেকে ২১শে ফ্রেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে গতকাল ১৫ নভেম্বর  আনুষ্ঠানিকভাবে প্রকলেমেশন ও ঘোষনা দেন।

সিটি অব অটোয়া  ২১ শে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করবে। আগামী ২১ ফেব্রুয়ারি ২০১৮ থেকেই এটি কার্যকর হবে।

সকল মাতৃভাষার মর্যাদা রক্ষা ও সংরক্ষণ এর দাবিতে কানাডার রাজধানী শহর অটোয়ায় এডভোকেসি কার্যক্রম শুরু করেছিল  স্বেচ্ছাসেবী সংগঠন বাংলা কারাভান এবং প্রোএকটিভ এডুকেশান ফর অল চিলড্রেন এনরিচমেন্ট । এই  মুভমেন্ট এর অংশ হিসেবে মেয়রের......

 সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিকদের বন্ধু

সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিকদের বন্ধু

হ-বাংলা নিউজ :  সিঙ্গাপুর পুলিশের স্পেশাল কনস্টেবল করপোরাল (সিপিএল) বাংলাদেশি বংশোদ্ভূত নাবেল আল মাসরি। এই তরুণ প্রবাসী বাংলাদেশি শ্রমিক ও পুলিশের মধ্যে সেতুবন্ধ তৈরি করতে সাহায্য করেছেন। সেই কৃতিত্বের কথা মলাটবন্দী হয়েছে সিঙ্গাপুর ন্যাশনাল সার্ভিস প্রকাশিত একটি বইয়ে। প্রতিবেদন হয়েছে সিঙ্গাপুরের দ্য স্ট্রেইটস টাইমস পত্রিকায়। বাংলাদেশে বেড়াতে এসে শোনালেন আরও অনেক কথা। নাবেল আল মাসরির অভিজ্ঞতা থাকছে ছুটির দিনের প্রচ্ছদ প্রতিবেদনে।

প্রথমেই বললেন,......

স্কটল্যান্ডে মুসলিম দোকানির অভিনব উদ্যোগ

স্কটল্যান্ডে মুসলিম দোকানির অভিনব উদ্যোগ

হ-বাংলা নিউজ : বিভিন্ন দেশে অভাবীদের জন্য রাস্তার পাশে স্থাপিত খাদ্যভর্তি ফ্রিজের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। এরই ধারাবাহিকতায় স্কটল্যান্ডের পেইসলে’র (Paisley) এক মুসলিম দোকানদার রেহমান আফজাল স্থাপন করেছেন এমন দু’টো ফ্রিজ।

রেহমান আফজাল শুধু ফ্রিজ স্থাপনই করেননি, রীতিমতো তা তদারকিও করেন। তিনি মুসলিম-অমুসলিম নির্বিশেষে সামর্থ্যবানদের প্রতি আহবান জানান ফ্রিজে খাবার রাখার জন্য। তার আহবানে সাড়া দিয়ে অনেকে তাতে খাবারও রাখছেন। 

তিনি বলেন, আমি বিশ্বাস করি সামর্থবানরা......

মালয়েশিয়ায় বাংলাদেশীসহ ৪ শতাধিক আটক

মালয়েশিয়ায় বাংলাদেশীসহ ৪ শতাধিক আটক

জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়াঃ মালয়েশিয়ায়  আবারও অবৈধ অভিবাসী আটকের লক্ষ্যে অভিযান চালিয়েছে দেশটির অভিবাসন বিভাগ। এ অভিযানে বাংলাদেশিসহ প্রায় চার শতাধিক অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন।

মঙ্গলবার বিকাল ৪টা থেকে শুরু হওয়া এ অভিযানে আটককৃতদের মধ্যে কতজন বাংলাদেশি ছিল এ রিপোর্ট লিখা পর্যন্ত তার কোন পরিসংখ্যান  নিশ্চিত হওয়া যায়নি।

সিটি অব দ্যা হার্ট খ্যাত রাজধানী কুয়ালালামপুরের বুকিত বিনতাং'র জালান আলোতে স্থানীয় সময় মঙ্গলবার বিকেল ৪টা থেকে থেমে থেমে অভিযান চলে রাত ৯টা পর্যন্ত। দেশটির ইমিগ্রেশন, ডিবিকেএল,পুলিশ, জেনারেল অপারেশন সোর্স ও মালয়েশিয়ার......

দক্ষিন কোরিয়া শাখা বিএনপির ঐতিহাসিক বিল্পব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা

দক্ষিন কোরিয়া শাখা বিএনপির ঐতিহাসিক বিল্পব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা

হ-বাংলা নিউজ: কোরিয়া - ঐতিহাসিক বিল্পব ও সংহতি দিবস উপলক্ষে গত ১২ নভেম্বর কোরিয়ার  ওসান সিটির তাজমহল রেষ্টুরেন্টে এক বিশাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে দক্ষিন কোরিয়া শাখা বি এন পির উদ্যোগে ।  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোরিয়া বি এন পির সংগ্রামী সভাপতি হারুন রশিদ হিরন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোরিয়া বি এন পির বি এন পির সাধারন সম্পাদক সেলিম রেজা রাজিব, সাংগঠনিক সম্পাদক মনির পাটোয়ারী। সিনিয়র যুগ্ন সম্পাদক এম এ কাশেম আলিম।

আমন্ত্রিত......

প্রবাসীরা দেশের উন্নয়নে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছেন : মেয়র আলহাজ্ব আব্দুল মনাফ

প্রবাসীরা দেশের উন্নয়নে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছেন : মেয়র আলহাজ্ব আব্দুল মনাফ

হ-বাংলা নিউজ:  জগন্নাথপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল মনাফ বলেছেন, প্রবাসীরা দেশের উন্নয়নে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছেন। দেশে র‌্যামিট্যান্স পাঠানোর পাশাপাশি সমাজ উন্নয়নমুলক কর্মকান্ডে তাদের অবদান অতুলনীয়। তাই প্রবাসীদেরকে আরও বেশি করে মুল্যায়ন করতে হবে। আরও বেশি সম্মান জানাতে হবে। তিনি সিলেট ইয়াং স্টার‘র উপদেষ্টা গীতি কবি এনাম হক ও যুক্তরাজ্য ইয়াং স্টার‘র আহবায়ক এবং প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক এমদাদ হক স্বদেশ আগমন উপলক্ষে সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গত শুক্রবার......

কানাডায় বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল হকের দাফন সম্পন্ন

কানাডায় বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল হকের দাফন সম্পন্ন

হ-বাংলা নিউজ: সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ও বাসদের আহ্বায়ক আ ফ ম মাহবুবুল হকের জানাজা কানাডার স্থানীয় সময় শনিবার বাদ যহুর অটোয়া সেন্ট্রাল মস্কে অনুষ্ঠিত হয়। তার আগে বাংলাদেশের জাতীয় পতাকায় জড়িয়ে বাংলাদেশ দূতাবাস থেকে তাকে রাষ্ট্রীয়ভাবে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে তার লাশ অটোয়া মুসলিম সিমেট্রিতে দাফন করা হয়।

উল্লেখ্য,  মাহবুবুল হক দীর্ঘ দিন অসুস্থ থাকার পর গত বৃহস্পতিবার রাত ১১টায় কানাডার অটোয়ার সিভিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।

ইত্তেফাকের সাথে তার স্ত্রী কামরুন নাহার বলেন, মাহবুবুল হককে নিয়ে মিডিয়াগুলো......

মন্ট্রিয়লে বায়োস্কোপের বৃষ্টিভেজা আয়োজনে হেলালের ঝলমলিয়া

মন্ট্রিয়লে বায়োস্কোপের বৃষ্টিভেজা আয়োজনে হেলালের ঝলমলিয়া

সদেরা সুজন, সিবিএনএ কানাডা থেকে।। সেদিন ৫ই নভেম্বর রোববার, ঘড়ির কাঁটায় সময় এক ঘন্টা পিছিয়েছে। দিন ভর বৃষ্টি। মন্ট্রিয়লের তীব্র শীত কনকন করে গায়ে লাগছে। তার উপর সেদিন মন্ট্রিয়লে মিউনিসিপ্যাল নির্বাচন দিন।

মন্ট্রিয়ল বায়োস্কোপের আয়োজকদের টেনশন বাড়ছিল বৃষ্টির সাথে পাল্লা দিয়ে। কনকর্ডিয়া বিশ্ববিদ্যালয়ের জন মলসন বিজনেস স্কুল অডিটরিয়ামে প্রবেশ করতেই অন্য রকম আবহে মন ভালো হয়ে গেল। চমৎকার এই মিলনায়তনটি প্রায় পরিপূর্ণ।

কে যেন ছিমছাম একটা ফ্লায়ার হাতে ধরিয়ে দিল,বেশ গোছানো ঝকঝকে। বাংলা,ইংরেজী ও ফরাসি ভাষায় সব বিবরণ।

মন্ট্রিয়ল শহরে এই প্রথমবারের মতো একটা ফিল্ম......

আরও ৩ লাখ অভিবাসীকে স্বাগত জানাবে কানাডা

আরও ৩ লাখ অভিবাসীকে স্বাগত জানাবে কানাডা

হ-বাংলা নিউজ : আরও তিন লাখ নতুন অভিবাসীকে স্বাগত জানাবে কানাডা। অটোয়ায় গতকাল রোববার দেশটির অভিবাসন ও শরণার্থীবিষয়ক মন্ত্রী আহমেদ হুসেন বলেন, এই বছরের নির্ধারিত ইমিগ্রেশন সংখ্যা পূরণের জন্য সরকারের পরিকল্পনা আগামী সপ্তাহে হাউস অফ কমন্সে পেশ করার সম্ভাবনা রয়েছে।

কানাডিয়ান প্রেস থেকে আরও জানা যায়, পরিবার-পরিজন এবং অন্যান্য দক্ষ বা যোগ্য লোক ছাড়াও উদ্বাস্তুদেরও স্বাগত জানানো হবে। কানাডায় অভিবাসীদের সংখ্যা শতাব্দীর সর্বোচ্চ হারে পৌঁছেছে বলে গত বুধবার জানিয়েছে......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ