মধ্যপ্রাচ্যের খবর

Displaying 1-20 of 290 results.
 জিম্বাবুয়ে নতুন প্রেসিডেন্ট পাচ্ছে শুক্রবার

জিম্বাবুয়ে নতুন প্রেসিডেন্ট পাচ্ছে শুক্রবার

জিম্বাবুয়ের সাবেক ভাইস প্রেসিডেন্ট এমারসন নানগাগওয়া প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন আগামী শুক্রবার। আজ বুধবার তাঁর দেশে ফেরার কথা রয়েছে। জিম্বাবুয়ের রাষ্ট্রীয় গণমাধ্যম এ খবর জানিয়েছে।

জিম্বাবুয়ের সংবাদমাধ্যম জেডবিসির বরাত দিয়ে দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায় দেশে আসবেন এমারসন নানগাগওয়া। নিরাপত্তার কারণে দুই সপ্তাহ আগে তিনি দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিলেন। এর আগে তাঁকে ভাইস প্রেসিডেন্টের পদ থেকে বরখাস্ত করেছিলেন তৎকালীন প্রেসিডেন্ট রবার্ট মুগাবে।

ঠিক এক সপ্তাহ আগে জিম্বাবুয়ের সেনাবাহিনী দেশটি নিয়ন্ত্রণ নিয়ে নেয়। গৃহবন্দী......

সিরিয়ার স্বাধীনতা-অখণ্ডতা রক্ষার আহ্বানে ইরান-রুশ-তুর্কি বৈঠক

সিরিয়ার স্বাধীনতা-অখণ্ডতা রক্ষার আহ্বানে ইরান-রুশ-তুর্কি বৈঠক

ইরান, রাশিয়া ও তুরস্কের প্রেসিডেন্টের অংশগ্রহণে কৃষ্ণসাগরের উপকূলবর্তী সোচি শহরে গুরুত্বপূর্ণ ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সিরিয়া ইস্যু নিয়ে আলোচনা করেছেন তিন দেশের প্রেসিডেন্ট।

বৈঠক শেষে এক যৌথ বিবৃতিতে সিরিয়ার স্বাধীনতা, সার্বভৌমত্ব, ঐক্য ও ভৌগোলিক অখণ্ডতা রক্ষার আহ্বান জানানো হয়েছে। ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই বিবৃতিতে সই করার পর তা পড়ে শোনানো হয়। জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পাস হওয়া ২২৫৪ নম্বর প্রস্তাব অনুসারে তিন দেশ সিরিয়ায় শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে......

বসনিয়ার ‘কসাইয়ের’ যাবজ্জীবন কারাদণ্ড

বসনিয়ার ‘কসাইয়ের’ যাবজ্জীবন কারাদণ্ড

হ-বাংলা নিউজ: বসনিয়ার সাবেক সার্ব বাহিনীর প্রধান রাতকো ম্লাদিচকে যুদ্ধাপরাধের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। নেদারল্যান্ডসের হেগ শহরে অবস্থিত জাতিসংঘের যুদ্ধাপরাধবিষয়ক ট্রাইব্যুনাল আজ বুধবার এ রায় ঘোষণা করে। রাতকো ম্লাদিচের বিরুদ্ধে আনা ১১টি অভিযোগের মধ্যে ১০টিতে তাঁকে দোষী সাব্যস্ত করা হয়।

রায় ঘোষণার সময় ‘বসনিয়ার কসাই’খ্যাত রাতকো ম্লাদিচ আদালতে উপস্থিত ছিলেন না। বিচারকদের বিরুদ্ধে চেঁচামেচি করার কারণে তাঁকে সরিয়ে নেওয়া হয়। এর আগে ম্লাদিচের আইনজীবী তাঁর মক্কেলের উচ্চ রক্তচাপের কারণে রায়......

ইরানের ‘আগ্রাসনে’ সৌদি আরব চুপ থাকবে না

ইরানের ‘আগ্রাসনে’ সৌদি আরব চুপ থাকবে না

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবেইর বলেছেন, ইরানের ‘আগ্রাসনের’ মুখে তাঁর দেশ চুপ করে থাকবে না। দেশের জনগণের সুরক্ষা নিশ্চিত করতে এবং জাতীয় নিরাপত্তা রক্ষায় পদক্ষেপ নিতে সৌদি আরব দ্বিধা করবে না।মিসরের কায়রোয় গতকাল রোববার অনুষ্ঠিত আরব লিগের বিশেষ বৈঠকে সৌদি পররাষ্ট্রমন্ত্রী এই হুঁশিয়ারি দেন। আঞ্চলিক বিভিন্ন বিষয় ইরান ‘লঙ্ঘন’ করছে অভিযোগ তুলে সৌদি আরব এই বৈঠক আহ্বান করেছিল।

বৈঠকে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী শেখ খালিদ বিন আহমেদ আল-খলিফা বলেন, ইরান-সমর্থিত হিজবুল্লাহ লেবাননের ‘পুরো নিয়ন্ত্রণ নিয়েছে’। এ সময় তিনি হিজবুল্লাহকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে......

সৌদি-ইসরায়েলের গোপন সম্পর্ক ফাঁস!

সৌদি-ইসরায়েলের গোপন সম্পর্ক ফাঁস!

সৌদি আরবের সঙ্গে ইসরায়েলের গোপন যোগাযোগ রয়েছে বলে জানিয়েছেন ইসরায়েলের একজন মন্ত্রী। গতকাল রোববার এক রেডিও সাক্ষাৎকারে মন্ত্রী এ বিষয়টি প্রকাশ করেন।বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। সম্প্রতি লেবানন ইস্যুতে ইরানের সঙ্গে সৌদি আরবের উত্তেজনার সৃষ্টি হয়েছে। এই সময় ইসরায়েল-সৌদির গোপন যোগাযোগের বিষয়টি প্রকাশ্যে এল।

সৌদি আরবের সঙ্গে ইসরায়েলের গোপন সম্পর্ক নিয়ে দীর্ঘদিন থেকেই গুজব থাকলে দেশ দুটির পক্ষ থেকে কেউ প্রকাশ্যে তা স্বীকার করেননি। ইসরায়েলের জ্বালানিমন্ত্রী জুভাল স্টেইনিতজ তা প্রকাশ করলেন। তাঁর এ মন্তব্যের বিষয়ে সৌদি সরকার তাৎক্ষণিকভাবে......

পূর্বকোণ সম্পাদক তসলিম উদ্দিনের মৃত্যুতে প্রসাসের মিলাদ মাহফিল

পূর্বকোণ সম্পাদক তসলিম উদ্দিনের মৃত্যুতে প্রসাসের মিলাদ মাহফিল

কামরুল হাসান জনি,হ-বাংলা নিউজ :   ইউএই প্রতিনিধি:দৈনিক পূর্বকোণের সম্পাদক ও স্থপতি তসলিম উদ্দিন চৌধুরীর মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) এর উদ্যোগে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে কেজিএন হোটেলে এ সভার আয়োজন করা হয়।

প্রসাসের আহ্বায়ক ও প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ নূরুল আবছার তৈয়বীর সভাপতিত্বে ও সদস্য সচিব ইটিভি প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় দুই পর্বের অনুষ্ঠানে প্রথম পর্ব ছিল মিলাদ......

সৌদি বাদশাহি পাচ্ছেন তরুণ সালমান! নতুন কিছুর আশন্কা

সৌদি বাদশাহি পাচ্ছেন তরুণ সালমান! নতুন কিছুর আশন্কা

হ-বাংলা নিউজ :  সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আগামী সপ্তাহে পদত্যাগ করার পরিকল্পনা নিয়েছেন। তাঁর পদত্যাগের পরই ছেলে মোহাম্মদ বিন সালমান সৌদি আরবের ক্ষমতা নেবেন। সৌদি রাজপরিবারের ঘনিষ্ঠ একটি সূত্রের বরাত দিয়ে যুক্তরাজ্যের ডেইলি মেইল এমন খবরই দিয়েছে। খবরে বলা হচ্ছে, নিজের ছেলেকে ক্ষমতায় বসাতে তিনি সরে যাচ্ছেন।

ডেইলি মেইলের বরাত দিয়ে বিভিন্ন দেশের গণমাধ্যম এ খবর প্রকাশ করেছে। খবরে অবশ্য নির্ভরযোগ্য কোনো সুনির্দিষ্ট সূত্র উল্লেখ করা হয়নি। 

......

বুধবারের আগেই লেবানন ফেরার ঘোষণা সাদ হারিরির

বুধবারের আগেই লেবানন ফেরার ঘোষণা সাদ হারিরির

হ-বাংলা নিউজ : সৌদি আরব থেকে শনিবার (নভেম্বর ১৮) ফ্রান্সে পৌঁছান লেবাননের জনপ্রিয় রাজনীতিক ও দেশটির অন্যতম ধনী ব্যবসায়ী সাদ হারিরি।

ফ্রান্সে সাদ হারিরিকে স্বাগত জানান সেদেশের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাখোঁ। মূলত সৌদি আরব থেকে ম্যাখোঁর আমন্ত্রণেই সপরিবারে ফ্রান্সে পৌঁছান সাদ হারিরি। প্যারিসে পৌঁছে সাদ হারিরি বলেন, আমি খুব শিগগিরই বৈরুতে (লেবাননের রাজধানী) পৌঁছাচ্ছি। আমাদের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও অংশ নেব। সেখানে আমি সংশ্লিষ্ট সব ব্যাপারে আমার অবস্থান......

ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করা নিষিদ্ধ! : গ্রান্ড মুফতি

ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করা নিষিদ্ধ! : গ্রান্ড মুফতি

হ-বাংলা নিউজ: সৌদি আরবের গ্রান্ড মুফতি আবদুল আজিজ আল শেখ বলেন, ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করা নিষিদ্ধ। কোনো ইসরাইলিকে হত্যা করাও নিষিদ্ধ।

যেহেতু হামাস এসব করছে, সেকারণে হামাস একটি সন্ত্রাসী সংগঠন।

সম্প্রতি একটি টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে সৌদি মুফতি হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে উল্লেখ করে এসব কথা বলেন। এদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন 'হামাস'কে সন্ত্রাসী সংগঠন বলায় আবদুল আজিজ আল শেখকে ইসরাইলে দাওয়াত দিয়েছে দেশটির এক মন্ত্রী।

আবদুল আজিজ আল শেখের ভূয়সী প্রশংসা করে ইসরাইলি যোগাযোগ মন্ত্রী......

সৌদি নারীদের চেয়ে বেশি অধিকার ভোগ করছে 'সোফিয়া'!

সৌদি নারীদের চেয়ে বেশি অধিকার ভোগ করছে 'সোফিয়া'!

'নারী' রোবট 'সোফিয়া'কে সৌদি আরবের নাগরিকত্ব দেওয়ার এটি একজন সৌদি নারীর চেয়ে বেশি অধিকার ভোগ করছে কি-না তা নিয়ে এবার বিতর্ক শুরু হয়েছে।সৌদি আরবের রাজধানী রিয়াদে গত সোমবার এক অনুষ্ঠানে রোবটটি প্রদর্শন করা হয়।প্রদর্শনীতে উপস্থিত শত শত প্রতিনিধি রোবটটি দেখে এতটাই মুগ্ধ হন যে রোবটটিকে সৌদি আরবের নাগরিকত্ব দেওয়া হয়।এরপর রোবট 'নারী' সোফিয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার হয়।তবে এরই মাঝে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন যে— একজন সৌদি নারীর তুলনায় 'সোফিয়া' বেশি অধিকার ভোগ করছে।হংকংয়ের কোম্পানি 'হ্যান্সন রোবোটিক্স' সোফিয়া নামের রোবটটি তৈরি করেছে।
......

লেবাননে বাংলাদেশ সপ্তাহ পালন

লেবাননে বাংলাদেশ সপ্তাহ পালন

হ-বাংলা নিউজ:   মাথায় লাল সবুজ পতাকা খচিত ব্যান্ড, মেয়েদের পরনে শাড়ি আর পাঞ্জাবি পরে এসেছে ছেলেরা। হাতে হাতে বাংলাদেশের বিভিন্ন পর্যটন স্থানের ছবি। কারও হাতে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি। সবার হাতে ছোট বড় বিভিন্ন সাইজের পতাকা। ধীরে ধীরে পুরো এলাকা বাংলাদেশিদের এক মিলনমেলায় পরিণত হলো। দৃশ্যটি গত ২৪ অক্টোবর লেবাননে বাংলাদেশ সপ্তাহ পালনের দিনের। লেবাননের রাজধানী বৈরুতের সবচেয়ে জনপ্রিয় দর্শনীয় স্থান রাওশি। সেদিন ছিল বাংলাদেশ দূতাবাস আয়োজিত প্রথম র‍্যালি। এমন......

ইয়েমেনে সৌদি বিমান হামলায় নিহত ৩০

ইয়েমেনে সৌদি বিমান হামলায় নিহত ৩০

হ-বাংলা নিউজ:  সৌদি বিমান হামলায় ইয়েমেনের আল-হাজ্জ্বাজ শহরে নারী ও শিশু সহ কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। এক হুথি বিদ্রোহী সংবাদ মাধ্যম আল-জাজিরা কে জানায়, মঙ্গলবার মধ্যরাতে রাতে কমপক্ষে ১৬টি বিমান হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শী এবং স্থানীয়দের সূত্রে জানা যায়, শেখ হামিদি নামের এক হুথি নেতার বাড়ি আক্রমণের উদ্দেশ্যে হামলা চালানো হয়েছে। হামলায় হামিদি ও তার পরিবারের সকলেই নিহত হয়েছে। ভোর পর্যন্ত এ হামলা চলে।

হুথি বিদ্রোহী টেলিভিশন চ্যানেল ‘আল-মাশিরা’ জানায়, ‘সৌদি বিমান বাহিনীর এ বর্বরোচিত হামলায় ১০ জন প্যারামেডিক......

কী হচ্ছে সৌদি আরবে!!!  হেলিকপ্টার বিধ্বস্তে রহস্যময় মৃত্যু রাজপুত্রের

কী হচ্ছে সৌদি আরবে!!! হেলিকপ্টার বিধ্বস্তে রহস্যময় মৃত্যু রাজপুত্রের

হ-বাংলা নিউজ :  অবশেষে সৌদি আরবের রাজ পরিবারের মধ্যে ক্ষমতার দ্বন্দ্ব অনেকটা প্রকাশ্যে চলে এসেছে। মাত্র দিন কয়েক আগে বর্তমান সৌদি রাজা সালমান বিন আবদুল আজিজ তার ছেলে মুহাম্মদ বিন সালমানকে ক্রাউন প্রিন্স বা তার উত্তরসূরি হিসেবে মনোনীত করেন।

একই সঙ্গে পূর্ববর্তী যুবরাজ মুহাম্মদ বিন নায়েফকে তার পদ থেকে অপসারণ করেন। ধারণা করা হচ্ছে মুহাম্মদ বিন নায়েফকে বর্তমানে গৃহবন্দী করে রাখা হয়েছে। এই অবস্থা নিয়ে......

সৌদি আরবে ১১ প্রিন্স, ৪ মন্ত্রী গ্রেপ্তার  যুবরাজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার কৌশল!

সৌদি আরবে ১১ প্রিন্স, ৪ মন্ত্রী গ্রেপ্তার যুবরাজের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার কৌশল!

রয়টার্স : দুর্নীতির অভিযোগে প্রিন্স আলওয়ালিদ বিন তালালসহ ১১ যুবরাজ ও ৪ মন্ত্রীকে গ্রেপ্তার করেছে সৌদি আরবের কর্তৃপক্ষ। বরখাস্ত করা হয়েছে নৌবাহিনীর প্রধানকে। এ ছাড়া বেশ কয়েকজন সাবেক মন্ত্রীও গ্রেপ্তার হয়েছেন। অনেক বিশ্লেষক মনে করছেন, শাসনব্যবস্থায় যুবরাজ মোহাম্মদ বিন সালমানের একচ্ছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতেই এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। এর পেছনে দুর্নীতি দমনের লক্ষ্যকে ছাপিয়ে আরও কিছু রয়েছে। বিশেষ করে, যুবরাজের সম্ভাব্য বিরোধীদের সরিয়ে দিতেই পদক্ষেপটি নেওয়া হয়েছে।

গতকাল রোববার সৌদি আরবের দুজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, গত শনিবার গ্রেপ্তার হওয়া প্রিন্সদের......

সৌদি আরবে ব্যাপক অভিযান ১১ রাজপুত্র, ৪ মন্ত্রী আটক

সৌদি আরবে ব্যাপক অভিযান ১১ রাজপুত্র, ৪ মন্ত্রী আটক

বিবিসি : সৌদি আরবে নব-গঠিত একটি দুর্নীতি দমন কমিটি দেশটির ১১ জন রাজপুত্র, বর্তমান মন্ত্রী এবং বেশ কয়েকজন সাবেক মন্ত্রীকে আটক করেছে। সৌদি ন্যাশনাল গার্ড এবং নৌবাহিনী প্রধানের পদেও করা হয়েছে রদবদল।

সৌদি যুবরাজ, মোহাম্মদ বিন সালমানকে প্রধান করে, শনিবার সৌদি বাদশাহ নিজে একটি দুর্নীতি দমন কমিটি গঠন করেন।

সদ্য গঠিত এই কমিটিই ১১ জন রাজপুত্র, চারজন বর্তমান মন্ত্রী এবং ডজন খানেক সাবেক মন্ত্রীকে আটক করেছে বলে জানা যাচ্ছে।

আটককৃতদের নাম এবং তাদেরকে আটক করার কারণ সম্পর্কে এখনো কিছুই স্পষ্ট করা হয়নি।

তবে, সৌদি গণমাধ্যম আল-অ্যারাবিয়া জানিয়েছে, ২০০৯ সালে সৌদিতে......

ফিলিস্তিনিদের দুঃখের শতবর্ষ

ফিলিস্তিনিদের দুঃখের শতবর্ষ

১৯১৭ সালের ২ নভেম্বর জারি করা বেলফোর ঘোষণাপত্রটি খুব বেশি বড় ছিল না। মাত্র ৬৭ শব্দেই শেষ করা হয় এটি। কিন্তু এর কারণে যে সংঘাতের সৃষ্টি হয়েছে, তা বর্তমান বিশ্বের সবচেয়ে একগুঁয়ে সংঘাত হিসেবেই দেখা হয়। ওই ঘোষণার শতবর্ষ পূর্ণ হতে চললেও ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত এখনো মধ্যপ্রাচ্যের বড় সংকট।

যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ইমেরিটাস অধ্যাপক ও ইতিহাসবিদ অ্যাভি শ্লায়ামের মতে, এই ঘোষণায় ব্রিটিশ সরকারের গৌরবের কিছু নেই। বেলফোর ঘোষণা ছিল লজ্জাজনক এবং দুঃখজনক পদক্ষেপ। ব্রিটিশ সরকারের লজ্জায় মাথা নত করা উচিত।

বেলফোর ঘোষণা কী?

বেলফোর......

সোমালিয়ায় বোমা হামলায় নিহত ২৩

সোমালিয়ায় বোমা হামলায় নিহত ২৩

হ-বাংলা নিউজ : দুটি গাড়ি বোমা বিস্ফোরণে সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে অন্তত ২৩ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার এ বিস্ফোরণের ঘটানা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ৩০ জন। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে স্কাই নিউজে বলা হয়, মোগাদিসুর একটি রোস্তরাঁয় প্রথম গাড়ি বোমাটি বিস্ফোরণের পর জঙ্গিরা ভেতরে ঢুকে পরে। এর এক ঘণ্টা ব্যবধানে সাবেক পার্লামেন্ট ভবনের কাছেই দ্বিতীয় বোমা হামলা চালানো হয়। এতে ২৩ জন নিহত হন।

পুলিশ কর্মকর্তা ইব্রাহিম মোহামেদ বার্তা সংস্থা......

আমিরাতে ‘নারী জাগরণে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান

আমিরাতে ‘নারী জাগরণে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান

হ-বাংলা নিউজ :   সংযুক্ত আরব আমিরাতে মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক রাষ্ট্রদূত আতাউর রহমান খান কায়সারের স্মরণে ‘নারী জাগরণে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

গত বৃহস্পতিবার দুবাইয়ের একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রবাসী নারী উদ্যোক্তা ও সাবেক লেফট্যানেন্ট গুলশান আরা’র পরিচালনায় আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি বেগম ওয়াসিকা আয়শা খান এমপি, বাংলাদেশ......

কাতারে বদল আনতে সৌদি আরবের ‘কূটকৌশল’

কাতারে বদল আনতে সৌদি আরবের ‘কূটকৌশল’

হ-বাংলা নিউজ: কাতারের ‘শাসনব্যবস্থায় পরিবর্তন’ আনতে সৌদি আরব কূটকৌশল করছে বলে অভিযোগ করেছে দোহা। কাতারের সঙ্গে উপসাগরীয় কয়েকটি দেশের চলমান সংকটের মধ্যে দোহা এই অভিযোগ করল।সন্ত্রাসবাদে মদদদানের অভিযোগে প্রায় সাড়ে চার মাস আগে সৌদি আরবের নেতৃত্বে উপসাগরীয় আরব দেশগুলো কাতারকে একঘরে করে।কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মদ বিন আবদুলরাহমান আল থানি যুক্তরাষ্ট্রের টিভি চ্যানেল সিএনবিসিতে গত মঙ্গলবার বলেন, কাতারের নেতৃত্ব অস্থিতিশীল করতে চাইছে রিয়াদ।

শেখ মুহাম্মদ বলেন, ‘আমরা......

সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত বেড়ে ৩০০

সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত বেড়ে ৩০০

হ-বাংলা নিউজ :  সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে শনিবারের ভয়াবহ গাড়ি বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩০০ ছাড়িয়েছে। হামলার পরদিন রবিবার স্থানীয় কর্মকর্তা দুই শতাধিক মানুষ নিহত হয়েছে বলে জানায়

পরবর্তীতে সরকারি সংবাদ সংস্থা সোনা, এ ঘটনায় নিহতের সংখ্যা ২৭৬ জন বলে উল্লেখ করে। তবে চিকিৎসকদের সূত্রে রয়টার্স জিানিয়েছে, নিহতের সংখ্যা ৩শ’ ছাড়িয়ে গেছে।

এ ব্যাপারে সোমবার এম্বুলেন্স সার্ভিসের পরিচালক আবদি কাদির আবদির রহমান জানান,......

সর্বাধিক পঠিত