মধ্যপ্রাচ্যের খবর

Displaying 1-20 of 705 results.
পুলিশের সামনেই চুম্বনরত অবস্থায় গ্রেফতার পাকিস্তানি যুগল

পুলিশের সামনেই চুম্বনরত অবস্থায় গ্রেফতার পাকিস্তানি যুগল

হ-বাংলা নিউজ :  গাড়ির মধ্যেই ভালবাসাতে মেতে উঠেছিল এক যুগল। আর তাতেই ঘটে বিপত্তি ৷ চুম্বনরত অবস্থায় প্রেমিক প্রেমিকাকে গ্রেফতার করল পুলিশ।

ঘটনাটি ঘটেছে ইসলামাবাদের সিটি সেন্টারে। বৃষ্টির মধ্যেও যথেষ্ট ভিড় ছিল গত বুধবার সেই এলাকায়। ভিড়ের মধ্যেই গাড়িতে একান্তে দু’জনে গল্প করার জন্য নিজেদের গাড়িতে ওঠেন সেই যুবক যুবতী ৷ এরপর শুরু হয় ঘনিষ্ঠটা। গাড়ির কাঁচ তোলা থাকলেও আশেপাশের যারা ছিলেন, তাদের বিষয়টি নজর এড়ায়নি।

......

পাকিস্তানের ডোনাল্ড ট্রাম্প ইমরান খান

পাকিস্তানের ডোনাল্ড ট্রাম্প ইমরান খান

হ-বাংলা নিউজ : পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার প্রহর গুনছেন ইমরান খান। এরইমধ্যে তাকে পাকিস্তানের ডোনাল্ড ট্রাম্প হিসেবে অাখ্যায়িত করেছেন দক্ষিণ আফ্রিকান কমেডিয়ান, রেডিও ও টেলিভিশন উপস্থাপক এবং অভিনেতা ট্রেভর নোয়াহ।

এমন মন্তব্যের পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানিরা ট্রেভরকে নিয়ে তুমুল সমালোচনা করছেন।

আফ্রিকান এই কমেডিয়ান মার্কিন কেবল টেলিভিশন চ্যানেলর ডেইলি শো'র উপস্থাপনার দায়িত্বে রয়েছেন। ওই ডেইলি শো'র......

লিবিয়ায় অভ্যুত্থানের ঘটনায় ৪৫ জনের ফায়ারিং স্কোয়াডে মৃত্যুদণ্ড

লিবিয়ায় অভ্যুত্থানের ঘটনায় ৪৫ জনের ফায়ারিং স্কোয়াডে মৃত্যুদণ্ড

হ-বাংলা নিউজ : লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে ২০১১ সালে প্রেসিডেন্ট মোয়াম্মার গাদ্দাফির বিরুদ্ধে গণঅভ্যুত্থানকালে বিক্ষোভকারীদের নির্বিচারে গুলি করে হত্যার দায়ে ৪৫ জনকে ফায়ারিং স্কোয়াডে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। যারা অভ্যুত্থানের সময় সরকারি বাহিনীর সহযোগী হিসেবে অস্ত্র হাতে কাজ করেছিল।

বিবিসির খবর, বুধবার লিবিয়ার একটি আদালত এ রায় দিয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির বিচার মন্ত্রণালয়। 

এএফপির প্রতিবেদনে বলা হয়, গাদ্দাফি যুগের অবসানের পর......

পাকিস্তানের নতুন স্পিকার আসাদ কায়সার

পাকিস্তানের নতুন স্পিকার আসাদ কায়সার

হ-বাংলা নিউজ :  তেহরিকে ইনসাফ মনোনীত প্রার্থী আসাদ কায়সার সংসদ সদস্যদের ভোটে পাকিস্তান জাতীয় পরিষদের স্পিকার নির্বাচিত হয়েছেন। খবর ডনের।

বুধবার সকালে স্পিকার নির্বাচন শুরু হতে বিলম্ব ঘটে। ভোটগ্রহণ শুরুর আগে থেকেই হট্টগোল করতে থাকেন বিরোধীদলীয় জোটের সদস্যরা।

নির্বাচনে ১৭৬ টি ভোট পান তেহরিকে ইনসাফের প্রার্থী আসাদ কায়সার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিরোধী জোটের প্রার্থী ও পাকিস্তান পিপলস পার্টির নেতা খুরশিদ শাহ......

তুরস্ক-যুক্তরাষ্ট্রের মাঝে বিরোধের কেন্দ্রে যে ধর্মযাজক

তুরস্ক-যুক্তরাষ্ট্রের মাঝে বিরোধের কেন্দ্রে যে ধর্মযাজক

হ-বাংলা নিউজ :  তুরস্ক উপকূলের ইযমির শহরের একটি সরু রাস্তার পাশে হলুদ ফটকের একটি চার্চ। পিয়ের ফেরিঘাট থেকে অল্প হাঁটলেই সেখানে যাওয়া যায়। শুধুমাত্র একটি বিবর্ণ সাইনবোর্ডে এই চার্চের পরিচয় বলা হয়েছে। কয়েকজন মানুষ এই চার্চের নিয়মিত ধর্মসভায় যাতায়াত করতেন। কিন্তু এখন সেই পরিস্থিতি পাল্টে গেছে। রবিবারের প্রার্থনা সভায় এখন অসংখ্য আন্তর্জাতিক প্রতিবেদকের ভিড় লেগে যায়।

সাম্প্রতিককালে যুক্তরাষ্ট্র আর তুরস্কের......

যুক্তরাষ্ট্রের ইলেকট্রনিকস বয়কটের আহ্বান এরদোয়ানের

যুক্তরাষ্ট্রের ইলেকট্রনিকস বয়কটের আহ্বান এরদোয়ানের

হ-বাংলা নিউজ :  তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান মঙ্গলবার আমেরিকার ইলেক্ট্রনিকস বয়কটের আহ্বান জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট তুরস্কের স্টিল আমদানির ওপর শুল্ক বাড়ানোর সিদ্ধান্ত নেয়ায় তিনি এ ঘোষণা দিয়েছেন। 

নিজ দল জাস্টিস অ্যান্ড ডেভেলাপমেন্ট পার্টির ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এরদোয়ান বলেন, আমরা বিদেশ থেকে যা-ই কিনি তা আমরা দেশে আরও বেশি ভালো করে উৎপাদন করে রফতানি করবো। আমরা......

ধার করে 'পোশাক' পরে আলোচনায় ইমরান খান

ধার করে 'পোশাক' পরে আলোচনায় ইমরান খান

হ-বাংলা নিউজ :  স্বভাবসিদ্ধ পোশাক তার। মঙ্গলবার পাকিস্তানের জাতীয় সংসদের প্রথম অধিবেশনে অংশগ্রহণ করার সময় সেই পোশাকেই ঢুকলেন পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরই সংসদের রীতি অনুযায়ী নতুন সাংসদদের ছবি তোলার প্রথা রয়েছে। আর এই ছবি তুলতে গিয়েই বিপত্তিতে পড়লেন সাবেক এই ক্রিকেটার।

যিনি ছবি তুলবেন, তার মোটেও পছন্দ হয়নি ইমরানের পোশাকখানি। সংসদের ছবি বলে কথা। জহর কোট বা জ্যাকেট না হলে চলে। সংসদের এই চিত্রগ্রাহকের......

সেনাঘাঁটির দখল নিল তালেবান, নিহত ৪০

সেনাঘাঁটির দখল নিল তালেবান, নিহত ৪০

হ-বাংলা নিউজ :  আফগানিস্তানের উত্তরাঞ্চলে একটি সেনা ঘাটিতে হামলা চালিয়ে ১০ জনকে হত্যা করেছে তালেবান। এ ঘটনায় আহত হয়েছে ১৫ জন। বহু সেনাকে আটকও করেছে তালেবান যোদ্ধারা।

মঙ্গলবার দেশটির সরকারি সূত্র জানায়, ফারইয়াব প্রদেশের গোরমাচ জেলার চেনাইয়েহা সেনা ঘাটিটি দখল করে ট্যাংক ও অস্ত্রাগারের নিয়ন্ত্রণ নিয়েছে তালেবান। প্রাদেশিক পরিষদের প্রধান মোহাম্মদ তাহির জানান, রবিবার থেকে তালিবানের হামলা শুরু হয়।

তাহির বলেন, ‘আমরা এখনও......

ট্রাম্পের সঙ্গে যুদ্ধ বা আলোচনা হবে না: ইরান

ট্রাম্পের সঙ্গে যুদ্ধ বা আলোচনা হবে না: ইরান

হ-বাংলা নিউজ :  বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে যুক্তরাষ্ট্র ও ইরান। চলছে পাল্টাপাল্টি হুমকি আর ভয়ঙ্কর সব মহড়া। আর তারই জের ধরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের সঙ্গে যেকোনো ধরনের আলোচনার প্রস্তাব নাকচ করে দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।

এ ব্যাপারে সোমবার খামেনি বলেন, যদি এমনটা ঘটে-আপাতত অসম্ভব-বর্তমান মার্কিন প্রশাসনের সঙ্গে কোন আলোচনাই হবে না। তিনি বলেন, ২০১৫......

১০ কোটি ডলারের অস্ত্র চুক্তি করল ইসরায়েল-আমিরাত

১০ কোটি ডলারের অস্ত্র চুক্তি করল ইসরায়েল-আমিরাত

হ-বাংলা নিউজ :  ইসরায়েলের সঙ্গে ১০ কোটি ডলারের সামরিক চুক্তি সই করেছে সংযুক্ত আরব আমিরাত। এ চুক্তি অনুযায়ী আমিরাত ইসরায়েলের অস্ত্র নির্মাণ কোম্পানির কাছ থেকে দেড়শ কিলোমিটার পাল্লার রকেট ও মারকাবা ট্যাংক ক্রয় করবে।

এদিকে এ চুক্তির পর বিশ্লেষকরা বলছেন, ইয়েমেন যুদ্ধে সৌদি জোটকে সহযোগিতা করাই আমিরাত-ইসরায়েল সামরিক চুক্তির প্রধান উদ্দেশ্য।

ইসরায়েলের সঙ্গে আরব দেশগুলোর সম্পর্ক স্বাভাবিক করার যে প্রক্রিয়া শুরু হয়েছে......

বাইরের দেশের সেনারা কাস্পিয়ান সাগরে নিষিদ্ধ: ইরান

বাইরের দেশের সেনারা কাস্পিয়ান সাগরে নিষিদ্ধ: ইরান

হ-বাংলা নিউজ : কাস্পিয়ান সাগর দিয়ে তীরবর্তী দেশগুলো ছাড়া বাইরের দেশের কোনো সেনা বা সামরিক জাহাজ চলাচল করতে পারবে না বলে ষোষণা করেছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। কাজাখস্তানের বন্দরনগরী আকতাউয়ে রবিবার ঐতিহাসিক কনভেনশনে সই করার পর এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এ সময় ইরানের প্রেসিডেন্ট বলেন, কাস্পিয়ান সাগরের আইনি অবস্থান বা মর্যাদা নিয়ে সই হওয়া কনভেনশনের মাধ্যমে তীরবর্তী দেশগুলোর মধ্যে আরও ভালো ও শক্তিশালী সম্পর্ক তৈরি হবে।

তিনি......

সিরিয়ায় অস্ত্রাগারে বিস্ফোরণ, শিশুসহ নিহত ৩৯

সিরিয়ায় অস্ত্রাগারে বিস্ফোরণ, শিশুসহ নিহত ৩৯

হ-বাংলা নিউজ : সিরিয়ায় অস্ত্রাগারে বিস্ফোরণে ১২ শিশুসহ কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছেন। রবিবার দেশটির বিদ্রোহী নিয়ন্ত্রিত পশ্চিমা প্রদেশ ইবলিবের সারমাদা শহরে এ ঘটনা ঘটে। বিবিসি 

বিস্ফোরণে ওই অস্ত্রাগারের ভবনটি ধসে পড়েছে। এ ঘটনায় এখনো অনেকে নিখোঁজ রয়েছে। ওই অস্ত্রাগারটি অস্ত্র ব্যবসায়ীরা ব্যবহার করতেন। সেখানে অনেক বিস্ফোরক দ্রব্য ছিল। 

সাম্প্রতিককালে রাশিয়া ও ইরান সমর্থিত সিরিয়া সরকার দেশজুড়ে বিদ্রোহী ও জিহাদি গ্রুপের বিরুদ্ধে আক্রমণাত্মক......

তুরস্ককে নতজানু করার চেষ্টা করছে আমেরিকা : এরদোগান

তুরস্ককে নতজানু করার চেষ্টা করছে আমেরিকা : এরদোগান

হ-বাংলা নিউজ :  তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, মার্কিন সরকার তার দেশকে নতজানু করার চেষ্টা করছে। 

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তুরস্কের ওপর মার্কিন চাপ প্রয়োগ অব্যাহত থাকলে আঙ্কারা নতুন মিত্র ও বন্ধু খুঁজে নেবে।

মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এক নিবন্ধে এরদোগান লিখেছেন, আমেরিকা যদি তুরস্কের সার্বভৌমত্বের প্রতি সম্মান না দেখায় তাহলে ন্যাটোর মতো সামরিক জোটে দু’দেশের সহযোগিতা......

ফিলিস্তিনকে সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি কলম্বিয়ার

ফিলিস্তিনকে সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি কলম্বিয়ার

হ-বাংলা নিউজ :  কলম্বিয়া একটি সার্বভৌম রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়েছে। দেশটির নতুন প্রেসিডেন্ট ইভান দুক দায়িত্ব নেয়ার কয়েকদিন আগে এ স্বীকৃতি দেয়া হলো। বুধবার প্রকাশিত পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি চিঠি থেকে একথা জানা যায়।

আগস্ট মাসের ৩ তারিখের ওই চিঠিতে বলা হয়, আমি আনন্দের সাথে আপনাদের জানাচ্ছি যে কলম্বিয়া সরকারের পক্ষে প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্তোস একটি স্বাধীন ও সার্বভৌম দেশ হিসেবে ফিলিস্তিনকে......

রুশ আর্মির কাছে যুদ্ধের কৌশল শিখবে পাকিস্তানি সেনারা

রুশ আর্মির কাছে যুদ্ধের কৌশল শিখবে পাকিস্তানি সেনারা

হ-বাংলা নিউজ : বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে নিজেদের সামরিক বাহিনীকে আরও শক্তিশালী করতে মরিয়া ক্ষমতাধর দেশগুলো। আর তারই জের ধরে এবার রাশিয়ান আর্মির কাছে যুদ্ধের কৌশল শিখবে পাকিস্তানের সেনারা। রাশিয়ার সামরিক প্রশিক্ষণ ইনস্টিটিউটগুলোতে পাকিস্তানি সেনাদের প্রশিক্ষণের বিষয়ে দুই দেশের মধ্যে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে জানিয়েছে ইসলামাবাদ।

এ ব্যাপারে পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, পাকিস্তানের সেনাবাহিনীর সদস্যদের রাশিয়ান......

সৌদির মাথা ঠান্ডা করতে সাহায্য চায় কানাডা

সৌদির মাথা ঠান্ডা করতে সাহায্য চায় কানাডা

হ-বাংলা নিউজ :  মানবাধিকার পরিস্থিতি নিয়ে রিয়াদের সমালোচনা করায় বেশ বিপাকে পড়েছে কানাডা সরকার। কারাবন্দী অধিকারকর্মীদের মুক্তি দিতে রিয়াদের প্রতি সাদামাটাভাবেই আহ্বান জানিয়েছিল অটোয়া। এ আহ্বানেই রেগে আগুন সৌদি আরব। সর্বশেষে কানাডায় সৌদি নাগরিকদের সব ধরনের চিকিৎসা কর্মসূচি বন্ধ করে দিয়েছে সৌদি আরব। এমনকি দেশটিতে বর্তমানে চিকিৎসাধীন যেসব সৌদি নাগরিকেরা আছেন তাদের কানাডার বাইরে অন্য কোথাও চিকিৎসার ব্যবস্থা করার বিষয়েও......

দুই কেন্দ্রে জয়ের বিজ্ঞপ্তি স্থগিত, চাপে ইমরান খান

দুই কেন্দ্রে জয়ের বিজ্ঞপ্তি স্থগিত, চাপে ইমরান খান

হ-বাংলা নিউজ :  চাপে পড়েছেন পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খান। গত ২৫ জুলাইয়ের সাধারণ নির্বাচনে পাঁচটি আসনের মধ্যে দু'টিতে তার জয়ের বিজ্ঞপ্তি স্থগিত করে দিয়েছে পাকিস্তানের নির্বাচন কমিশন।

আগামী ১৪ বা ১৫ আগস্ট পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কথা পাকিস্তান তেহরিক-এ-ইনসাফ দলের চেয়ারম্যানের। কমিশনের বুধবারের পদক্ষেপ তার পরিকল্পনায় খানিকটা পানি ঢেলে দিতে পারে বলে রাজনৈতিক পর্যবেক্ষকদের আশঙ্কা।

......

পার্টিতে ইমরান খান সব সময় সুন্দরীবেষ্টিত হয়ে থাকতেন

পার্টিতে ইমরান খান সব সময় সুন্দরীবেষ্টিত হয়ে থাকতেন

হ-বাংলা নিউজ :  বর্তমানে ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক বৈরী হলেও এটা সব সময় ছিল না। পাকিস্তানি ক্রিকেটাররা এক সময় ভারতের কলকাতায় এসে বেশ জমিয়ে আড্ডা দিতেন। আর এসব পার্টিতে নাকি পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ইমরান খান সব সময় সুন্দরীবেষ্টিত হয়ে থাকতেন!

ইমরান খানকে নিয়ে ভিমানি নামের এক ব্যক্তির স্মৃতিচারণ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন। সেখানে এমনটাই বলা হয়েছে।

ভিমানি জানান, ভারতবর্ষে ইমরানের......

হেলিকপ্টার ব্যবহার নিয়ে জেরার মুখে ইমরান

হেলিকপ্টার ব্যবহার নিয়ে জেরার মুখে ইমরান

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন আর এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে। এর মধ্যেই মঙ্গলবার দুর্নীতি মামলায় সাক্ষ্য দিলেন ইমরান খান। তাঁর বিরুদ্ধে খাইবার-পাখতুনওয়া সরকারের হেলিকপ্টার অপব্যবহারের অভিযোগ রয়েছে।

২০১৩ সাল থেকে খাইবার পাখতুনওয়া প্রদেশের সরকার চালাচ্ছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। অভিযোগ, খাইবার পাখতুনওয়া প্রাদেশিক সরকারের জন্য বরাদ্দ হেলিকপ্টারটি ৭২ ঘণ্টার জন্য ব্যক্তিগত কাজে ব্যবহার করেছিলেন ইমরান। এরফলে......

পাকিস্তানে এক ধর্ষককে ১৬ বার ফাঁসির আদেশ

পাকিস্তানে এক ধর্ষককে ১৬ বার ফাঁসির আদেশ

হ-বাংলা নিউজ :  চার কিশোরীকে ধর্ষণ ও খুন করার অভিযোগে এক ব্যক্তিকে ১৬ বার মৃত্যুদণ্ড দিল পাকিস্তানের বিশেষ সন্ত্রাসদমন আদালত। রবিবার লাহোরের আদালত নৃশংসতম অপরাধ করার জন্য চারটি মামলার রায়ে এ আদেশ দেয়।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে পাকিস্তানের কাসুর শহরে এক কিশোরীকে ধর্ষণ করে খুনের মামলায় অভিযুক্ত ইমরান আলিকে চার বার মৃত্যুদণ্ড দিয়েছিল বিশেষ সন্ত্রাসদমন আদালত। সেই সময়েই পুলিসি জেরার মুখে ইমরান জানিয়েছিল, আরও আট নাবালিকাকে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত