মধ্যপ্রাচ্যের খবর

Displaying 81-100 of 769 results.
দুই কেন্দ্রে জয়ের বিজ্ঞপ্তি স্থগিত, চাপে ইমরান খান

দুই কেন্দ্রে জয়ের বিজ্ঞপ্তি স্থগিত, চাপে ইমরান খান

হ-বাংলা নিউজ :  চাপে পড়েছেন পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খান। গত ২৫ জুলাইয়ের সাধারণ নির্বাচনে পাঁচটি আসনের মধ্যে দু'টিতে তার জয়ের বিজ্ঞপ্তি স্থগিত করে দিয়েছে পাকিস্তানের নির্বাচন কমিশন।

আগামী ১৪ বা ১৫ আগস্ট পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কথা পাকিস্তান তেহরিক-এ-ইনসাফ দলের চেয়ারম্যানের। কমিশনের বুধবারের পদক্ষেপ তার পরিকল্পনায় খানিকটা পানি ঢেলে দিতে পারে বলে রাজনৈতিক পর্যবেক্ষকদের আশঙ্কা।

......

পার্টিতে ইমরান খান সব সময় সুন্দরীবেষ্টিত হয়ে থাকতেন

পার্টিতে ইমরান খান সব সময় সুন্দরীবেষ্টিত হয়ে থাকতেন

হ-বাংলা নিউজ :  বর্তমানে ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক বৈরী হলেও এটা সব সময় ছিল না। পাকিস্তানি ক্রিকেটাররা এক সময় ভারতের কলকাতায় এসে বেশ জমিয়ে আড্ডা দিতেন। আর এসব পার্টিতে নাকি পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ইমরান খান সব সময় সুন্দরীবেষ্টিত হয়ে থাকতেন!

ইমরান খানকে নিয়ে ভিমানি নামের এক ব্যক্তির স্মৃতিচারণ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন। সেখানে এমনটাই বলা হয়েছে।

ভিমানি জানান, ভারতবর্ষে ইমরানের......

হেলিকপ্টার ব্যবহার নিয়ে জেরার মুখে ইমরান

হেলিকপ্টার ব্যবহার নিয়ে জেরার মুখে ইমরান

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন আর এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে। এর মধ্যেই মঙ্গলবার দুর্নীতি মামলায় সাক্ষ্য দিলেন ইমরান খান। তাঁর বিরুদ্ধে খাইবার-পাখতুনওয়া সরকারের হেলিকপ্টার অপব্যবহারের অভিযোগ রয়েছে।

২০১৩ সাল থেকে খাইবার পাখতুনওয়া প্রদেশের সরকার চালাচ্ছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। অভিযোগ, খাইবার পাখতুনওয়া প্রাদেশিক সরকারের জন্য বরাদ্দ হেলিকপ্টারটি ৭২ ঘণ্টার জন্য ব্যক্তিগত কাজে ব্যবহার করেছিলেন ইমরান। এরফলে......

পাকিস্তানে এক ধর্ষককে ১৬ বার ফাঁসির আদেশ

পাকিস্তানে এক ধর্ষককে ১৬ বার ফাঁসির আদেশ

হ-বাংলা নিউজ :  চার কিশোরীকে ধর্ষণ ও খুন করার অভিযোগে এক ব্যক্তিকে ১৬ বার মৃত্যুদণ্ড দিল পাকিস্তানের বিশেষ সন্ত্রাসদমন আদালত। রবিবার লাহোরের আদালত নৃশংসতম অপরাধ করার জন্য চারটি মামলার রায়ে এ আদেশ দেয়।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে পাকিস্তানের কাসুর শহরে এক কিশোরীকে ধর্ষণ করে খুনের মামলায় অভিযুক্ত ইমরান আলিকে চার বার মৃত্যুদণ্ড দিয়েছিল বিশেষ সন্ত্রাসদমন আদালত। সেই সময়েই পুলিসি জেরার মুখে ইমরান জানিয়েছিল, আরও আট নাবালিকাকে......

ছোট মন্ত্রিসভা গঠন করবেন ইমরান খান

ছোট মন্ত্রিসভা গঠন করবেন ইমরান খান

হ-বাংলা নিউজ : পাকিস্তানের তেহরিকে ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ও নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান শপথ গ্রহণ করার পর ছোট আকারের মন্ত্রিসভা গঠন করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। পিটিআই'র একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে ডন অনলাইন এ খবর জানিয়েছে।

১৫ থেকে ২০ সদস্যের সম্ভাব্য মন্ত্রিসভায় মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি) এবং বেলুচিস্তান আওয়ামী পার্টিকে একটি মন্ত্রণালয় পরিচালনার দায়িত্ব দেয়া হবে। ইমরান খানের 'বানি গালা' বাসভবনে শনিবার......

ইরানের সঙ্গে যুদ্ধ শুরু করলে যুক্তরাষ্ট্রের পতন অনিবার্য

ইরানের সঙ্গে যুদ্ধ শুরু করলে যুক্তরাষ্ট্রের পতন অনিবার্য

হ-বাংলা নিউজ : ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র কুদস ফোর্সের প্রধান মেজর জেনারেল কাসেম সুলাইমানি বলেছেন, ইরানের সঙ্গে যুদ্ধ শুরু করলে আমেরিকার পতন অনিবার্য। আমেরিকা তার সব কিছু হারাবে। আমেরিকা যুদ্ধ শুরু করলে এর সমাপ্তিটা কেমন হবে তা আমরা নির্ধারণ করব। 

বৃহস্পতিবার হামেদানে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেছেন।

ইরানের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকির প্রতিক্রিয়ায় জেনারেল সুলাইমানি আরও বলেছেন, ট্রাম্প......

মালয়েশিয়ার সর্বোচ্চ পর্যায়ের বড় অংশ দুর্নীতিবাজ: মাহাথির

মালয়েশিয়ার সর্বোচ্চ পর্যায়ের বড় অংশ দুর্নীতিবাজ: মাহাথির

হ-বাংলা নিউজ :  ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল প্রকাশিত সর্বশেষ বৈশ্বিক দুর্নীতি সূচকে ১৮০টি দেশের মধ্যে মালয়েশিয়ার অবস্থান ৬২। এবার দেশটির সর্বোচ্চ পর্যায়ের বেশিরভাগ কর্মকর্তাই দুর্নীতিবাজ বলে স্বীকার করে নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ।

পুত্রজায়াতে নিজ কার্যালয়ে সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে মাহাথির বলেন, বাইরে থেকে মালয়েশিয়ার যে ক্ষতিটা আমরা দেখছি ভেতরে তার রূপ আরও বেশি ভয়াবহ। আমরা কখনই আশা করিনি......

পাকিস্তানে ভোট কেন্দ্রে বোমা হামলা, ৫ পুলিশসহ নিহত ৩১

পাকিস্তানে ভোট কেন্দ্রে বোমা হামলা, ৫ পুলিশসহ নিহত ৩১

হ-বাংলা নিউজ : পাকিস্তানের ১১তম সাধারণ নির্বাচন চলাকালে বেলোচিস্তানের প্রদেশিক রাজধানী কোয়েটায় এক ভোট কেন্দ্রে আত্মঘাতী বোমা হামালায় পাঁচ পুলিশ কর্মকর্তাসহ ৩১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন।

পাকিস্তানের দ্য এক্সপ্রেস ট্রিবিউনের খবর, বুধবার কোয়েটার ভোসা মান্দি এলাকায় সড়কে পাশের একটি ভোটকেন্দ্রে এ হামলার ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে কোয়েটা সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, হামলাটি যে আত্মঘাতী ছিল তা নিশ্চিত করেছে পুলিশ।......

সিরিয়ায় আইএসের হামলায় নিহত ৫০

সিরিয়ায় আইএসের হামলায় নিহত ৫০

হ-বাংলা নিউজ :  সিরিয়ায় দক্ষিণাঞ্চলীয় সোয়েইদা প্রদেশে আত্মঘাতি সিরিজ হামলায় ৫০ জন নিহত হয়েছে। বুধবারের এ হামলার জন্য ইসলামিক স্টেটকে দায়ী করেছে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম। এপি, আল জাজিরা।

সিরিয়ার রাষ্ট্রীয় টিভিতে প্রচারিত ছবিতে দেখা যায়, একটি সবজি মার্কেটসহ প্রদেশের রাজধানী শহরের বিভিন্ন স্থানে আত্মঘাতি বোমা হামলা চালাচ্ছে জঙ্গীরা।

গেল কয়েক মাসের মধ্যে সিরিয়ায় এটিই সবচেয়ে প্রাণঘাতি হামলা। সিরিয়া যুদ্ধে আইএস পরাজিত......

পাকিস্তানের মসনদে কে বসবেন, আজ নির্বাচন

পাকিস্তানের মসনদে কে বসবেন, আজ নির্বাচন

হ-বাংলা নিউজ : অনেক সংঘাত, সাবেক প্রধানমন্ত্রীর কারাবরণ, সেনাবাহিনীর বিরুদ্ধে নানা সমালোচনার পর অবশেষে আজ পাকিস্তানের জাতীয় নির্বাচন। গত পরশু দেশটির হেভিওয়েট প্রার্থীরা সর্বশেষ নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। এদিকে গতকাল দেশটির নির্বাচন কমিশন ব্যস্ত সময় পার করেছে। বিভিন্ন কেন্দ্রে ভোট বাক্স পৌঁছানো শেষ করেছে নির্বাচন কমিশন।

গত পরশু লাহোরে বিশাল সমাবেশ করে  ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। এদিকে, দুর্নীতির দায়ে কারারুদ্ধ সাবেক......

আলজেরিয়ায় ২ ফিলিস্তিনি বিজ্ঞানীর মৃত্যু, সন্দেহে মোসাদ

আলজেরিয়ায় ২ ফিলিস্তিনি বিজ্ঞানীর মৃত্যু, সন্দেহে মোসাদ

হ-বাংলা নিউজ : মালয়েশিয়ায় ফিলিস্তিনি অধ্যাপক ফাদি আল-বাথকে হত্যার ঘটনার পর এবার আলজেরিয়ার একটি অ্যাপার্টমেন্টে দুই ফিলিস্তিনি চিকিৎসা বিজ্ঞানীর মৃতদেহ পাওয়া গেছে। তাদের মৃত্যুর কারণ এখনো স্পষ্ট নয়। তবে সন্দেহ করা হচ্ছে তাদের নিহতের পিছনে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’ জড়িত থাকতে পারে।

নিহতরা হলেন, গাজা উপত্যকর খান ইউনিসের বাসিন্দা ৩৫ বছর বয়সী মোহাম্মদ আলবানা এবং ৩৪ বছর বয়সী সুলাইমান আল ফারা। আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সের শহরতলি জেরাল্ডায়......

গ্রিসে ভয়াবহ দাবানলে নিহত কমপক্ষে ৫০

গ্রিসে ভয়াবহ দাবানলে নিহত কমপক্ষে ৫০

হ-বাংলা নিউজ : গ্রিস ভয়াবহ দাবানলে কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০৪ জন। এদের মধ্যে ১১ জনের অবস্থা গুরুত্বর। হতাহতের মধ্যে ১৬ শিশুও রয়েছে। খবর বিবিসি’র।

খবরে বলা হয়, গত এক দশকের মধ্যে গ্রিসের জন্য সবচেয়ে বড় সংকট সৃষ্টি করেছে রাজধানী এথেন্সের নিকটে পুড়তে থাকা এই দাবানল। মানবাধিকার সংস্থা রেড ক্রস জানিয়েছে, সমুদ্র উপকূলবর্তী মাটি গ্রামের একটি বাগানবাড়ির উঠান থেকে ২৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দাবানলের একেবারে কেন্দ্রস্থলে অবস্থিত মাটি......

হুমকির খেলায় ট্রাম্প-রুহানি

হুমকির খেলায় ট্রাম্প-রুহানি

হ-বাংলা নিউজ : ইরানের প্রেসিডেন্টের হুমকির পরদিন পাল্টা হুমকিতে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রকে ধমকালে ফল ভাল হবে না। জবাবে ইরানের এক জেনারেল সোমবার বলেছেন, ট্রাম্পের হুঁশিয়ারি কেবল কথার কথা, ইরানে হামলার সাহস করবেন না তিনি।

জেনারেল গোলাম হোসেন ঘেইবপারভার ইরানের রেভুলুশনারি গার্ডের বাসজি ফোর্সের প্রধান। সোমবার তিনি বলেন, ‘ট্রাম্প ইরানের বিরুদ্ধে কোন সামরিক পদক্ষেপ নেয়ার সাহস করবে না’।

এর আগে রোববার ইরান প্রেসিডেন্ট বলেন, ‘ইরানের সঙ্গে যুদ্ধ......

কাবুল এয়ারপোর্টে বোমা বিস্ফোরণে নিহত ১১

কাবুল এয়ারপোর্টে বোমা বিস্ফোরণে নিহত ১১

হ-বাংলা নিউজ : আফগানিস্তানের কাবুলে আত্মঘাতি হামলায় ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৪ জন। রোববার বিকেলে আফগানিস্তানের স্বেচ্ছানির্বাসিত উপ-রাষ্ট্রপতি আবদুল রাশিদ ডোস্টাম দেশে ফেরার পরপর এ ঘটনা ঘটে। ডোস্তাম বিস্ফোরণের শব্দ শুনে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। খবর বিবিসির।

ডোস্তামকে স্বাগত জানাতে তার সমর্থকরা বিমানবন্দরে হাজির হয়েছিলেন। এক নারীকে হত্যা ও ধর্ষণের আদেশ দেয়ার অভিযোগ আনার পর ডোস্টাম তুরস্কে চলে যান।

পুলিশ জানিয়েছে, হামলাকারী পায়ে......

সিরিয়া থেকে ৮০০ উদ্ধারকর্মীকে জর্ডানে সরিয়ে নিল ইসরাইল

সিরিয়া থেকে ৮০০ উদ্ধারকর্মীকে জর্ডানে সরিয়ে নিল ইসরাইল

হ-বাংলা নিউজ : সিরিয়া থেকে এক রাতের মধ্যে  স্বেচ্ছাসেবী সংগঠন ‘হোয়াইট হেলমেটস’-এর ৮০০ উদ্ধারকর্মী ও তাদের পরিবারকে জর্ডানে সরিয়ে নিয়েছে ইসরাইল। ইসরাইল জানিয়েছে, তারা যুক্তরাষ্ট্র ও কয়েকটি ইউরোপীয় দেশের অনুরোধে এ কাজ করেছে । খবর আল জাজিরার।

ইসরাইলের সামরিক বাহিনী টুইটারে জানিয়েছে, সম্প্রতি যুক্তরাষ্ট্র ও কয়েকটি ইউরোপীয় দেশের অনুরোধে ‘সিরিয়ান সিভিল ডিফেন্স’-এর (হোয়াইট হেলমেটস) উদ্ধারকারীদের ও তাদের পরিবারকে অন্যত্র সরিয়ে নিয়েছে তারা। 

টুইটে......

সৌদিতে রোবটচালিত স্মার্ট ফার্মেসি'র উদ্বোধন

সৌদিতে রোবটচালিত স্মার্ট ফার্মেসি'র উদ্বোধন

হ-বাংলা নিউজ : সৌদি আরবের কিং ফাহাদ হাসপাতালে বৃহস্পতিবার রোবটচালিত 'স্মার্ট ফার্মেসি'র উদ্বোধন করা হয়েছে। তাবুক অঞ্চলের গভর্নর প্রিন্স ফাহাদ বিন সুলমান তাবুক এলাকার ডিরেক্টর অব হেলথ অ্যাফেয়ার্স ঘুরমাল্লা বিন আব্দুল্লাহ আল ঘামদীকে সঙ্গে নিয়ে এ ফার্মেসি উদ্বোধন করেন। আরব নিউজ।

খবরে বলা হয়, নতুন এ স্মার্ট ফার্মেসিতে ওষুধ বিক্রি করার জন্য রোবট রয়েছে। ১ ঘণ্টা ২৪০টি প্রেসক্রিপশন পড়তে পারবে রোবট এবং নিয়োজিত রোবট ঘণ্টায় এক হাজার ৫০০ প্যাকেট ওষুধ......

শিহালা রেস্ট হাউসে যেতে অনীহা নওয়াজ ও মরিয়ম শরীফের

শিহালা রেস্ট হাউসে যেতে অনীহা নওয়াজ ও মরিয়ম শরীফের

হ-বাংলা নিউজ : জেলে থাকা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম শরীফ শিহালা রেস্ট হাউসে যাওয়ার প্রস্তাব নাকচ করে দিয়ে বলেছেন, বাবা ও স্বামীকে সঙ্গে নিয়ে শিহালার রেস্ট হাউসের চেয়ে আদিয়ালার উচ্চ নিরাপত্তা সম্পন্ন জেলে থাকতেই পছন্দ করব।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে পর ১৩ জুলাই রাতে দেশে ফিরলে নওয়াজ শরীফ (৬৮) ও মরিয়ম শরীফকে (৪৪) লাহোর থেকে গ্রেফতার করা হয়। পরে তাদেরকে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে পাঠানো হয়।

প্রসঙ্গত, গত ৬ জুলাই......

গাজায় বিমান হামলার জন্য ইসরায়েলকে চড়া মূল্য দিতে হবে

গাজায় বিমান হামলার জন্য ইসরায়েলকে চড়া মূল্য দিতে হবে

হ-বাংলা নিউজ :  ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন- হামাস বলেছে, অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালানোর জন্য ইসরায়েলকে চড়া মূল্য দিতে হবে। 

বৃহস্পতিবার গাজায়  ইসরায়েলি বিমান হামলায় এক ফিলিস্তিনি যোদ্ধা শহীদ হওয়ার পর হামাস এ হুঁশিয়ারি উচ্চারণ করল।

হামাসের সামরিক শাকা ইজ্জাদিন কাসসাম ব্রিগেড বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে বলেছে, রাফা শহরের কাছে হামাসের সীমান্ত চৌকিতে ইসরায়েলি বিমান হামলা অত্যন্ত লজ্জাজনক অপরাধ......

বিশ্বের জন্য হুমকি ইরান: নেতানিয়াহু

বিশ্বের জন্য হুমকি ইরান: নেতানিয়াহু

হ-বাংলা নিউজ : আন্তর্জাতিক মহলে উত্তেজনা ছড়িয়ে ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে ইরান-ইসরায়েল সম্পর্ক। আর তারই জের ধরে এবার  ইউরোপসহ গোটা বিশ্বের নিরাপত্তার জন্য ইরান হুমকিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। বৃহস্পতিবার ইসরায়েল সফররত হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরব্যানের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতার জন্য এর আগেও ইরানকে দায়ী করে নেতানিয়াহু বলেছিলেন, ইরান......

ইসরায়েলের পরমাণু তথ্য চুরির দাবি প্রতারণাপূর্ণ: ইরান

ইসরায়েলের পরমাণু তথ্য চুরির দাবি প্রতারণাপূর্ণ: ইরান

হ-বাংলা নিউজ : ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে ইরান-ইসরায়েল সম্পর্ক। পাল্টাপাল্টি বাকযুদ্ধে জড়িয়ে পড়ছে দেশ দু'টো। তারই জের ধরে পরমাণু তথ্য চুরি করার ইসরাইলি দাবির ঘটনাকে পুরোপুরি প্রতারণাপূর্ণ হিসেবে আখ্যায়িত করেছেন ইরানের মুখপাত্র মিরইউসেফি। তিনি বলেন, তেহরানের ওপর পশ্চিমা নিষেধাজ্ঞা ফিরিয়ে আনার লক্ষ্যে নেতানিয়াহু এসব শিশুসুলভ নাটক সাজাচ্ছেন।

ইসরায়েলের কুখ্যাত গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টরা ইরানের রাজধানী তেহরানের দক্ষিণ অবস্থিত একটি পারমাণবিক......

সর্বাধিক পঠিত