যুক্তরাষ্ট্রের খবর

Displaying 41-60 of 1158 results.
মুন্সিগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ইনকের অভিষেক এবং প্রাণবন্ত ঈদ পূনর্মিলনী

মুন্সিগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ইনকের অভিষেক এবং প্রাণবন্ত ঈদ পূনর্মিলনী

বাংলা অক্ষর নিউইয়র্ক:ঐক্যবন্ধ কমিউনিটি গড়ার প্রত্যয়ে সমাপ্ত হয়েছে অন্যতম আঞ্চলিক সংগঠন ‘মুন্সিগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ইনক, যুক্তরাষ্ট্রে নব গঠিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান। গত ৪ঠা সেপটেম্বর রোজ সোমবার বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয় উড সাইডের কুইন্স প্যালেস। বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে তিনপর্বে সাজানো অনুষ্ঠান শুরু হয় পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে। প্রথমে আলোচনা পর্বে সভাপতিত্ব করেন উপদেষ্টা ইকবাল হোসেন। দুই পর্বে  অনুষ্ঠান পরিচালনা করেন প্রথমে উপদেষ্টা হাফিজুর রহমান পরে উপদেষ্টা ইকবাল হোসেন।

গুপ্তচর হত্যাচেষ্টার পেছনে দু’রুশ গোয়েন্দা: যুক্তরাজ্য

গুপ্তচর হত্যাচেষ্টার পেছনে দু’রুশ গোয়েন্দা: যুক্তরাজ্য

হ-বাংলা নিউজ :  যুক্তরাজ্যের সালিশবুরিতে রাশিয়ার সাবেক গুপ্তচর সেরগেই স্ক্রিপাল ও তার মেয়ে জুলিয়াকে রাসায়নিক বিষ প্রয়োগে হত্যাচেষ্টার ঘটনায় দুই রুশ নাগরিকের নাম প্রকাশ করেছে ব্রিটিশ পুলিশ। বিবিসি।

এ নিয়ে বুধবার বক্তব্য দেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি বলেন, অভিযুক্ত দুই ব্যক্তি জড়িত থাকার প্রমাণ মিলেছে। তারা আলেক্সান্ডার পেট্রভ ও রুসলাম বসিরভ নাম ব্যবহার করে যুক্তরাজ্যে প্রবেশ করে এবং হত্যা চেষ্টা......

যুক্তরাষ্ট্র সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আশা করে: বার্নিকাট

যুক্তরাষ্ট্র সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আশা করে: বার্নিকাট

হ-বাংলা নিউজ :  বাংলাদেশের জনগণের প্রত্যাশা অনুযায়ী যুক্তরাষ্ট্র সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন আশা করে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। তিনি মনে করেন, বাংলাদেশ সরকারও এমন নির্বাচন চায়। 

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রসচিব এম শহীদুল হকের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনের আলোচনায় রোহিঙ্গা সংকটকে......

বব উডওয়ার্ডের বই নিয়ে হোয়াইট হাউজে তোলপাড়

বব উডওয়ার্ডের বই নিয়ে হোয়াইট হাউজে তোলপাড়

হ-বাংলা নিউজ :  পুলিৎজার পুরস্কার জয়ী মার্কিন সাংবাদিক বব উডওয়ার্ডের লেখা বইয়ে হোয়াইট হাউজে তোলপাড় সৃষ্টি হয়েছে। ওয়াটারগেট কেলেঙ্কারি উন্মোচনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনকে ক্ষমতা থেকে নামিয়ে দিতে সহায়ক ভূমিকা পালন এই সাংবাদিকের বইয়ে এবার ট্রাম্প সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। 

‘ফেয়ার : ট্রাম্প ইন দ্য হোয়াইট হাউস’ নামে বইটির মাধ্যমে সাংবাদিক বব উডওয়ার্ড এবার প্রেসিডেন্ট ডোনাল্ড......

ট্রাম্পের ‘প্যান্ট’ খুলে দিল যে বই

ট্রাম্পের ‘প্যান্ট’ খুলে দিল যে বই

হ-বাংলা নিউজ :  ওয়াশিংটন পোস্টের বিখ্যাত সাংবাদিক বব উডওয়ার্ডের নতুন বই, ‘ফিয়ার, ট্রাম্প ইন দ্য হোয়াইট হাউস’, প্রকাশিত হওয়ার আগেই আলোড়ন তুলেছে। এই বই আরও একবার প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের যোগ্যতা প্রশ্নবিদ্ধ করেছে। 

এই পর্যন্ত যে আধা ডজনের মতো বই প্রেসিডেন্ট ট্রাম্পের সংক্ষিপ্ত শাসনকাল বিষয়ে প্রকাশিত হয়েছে, ট্রাম্প ও তাঁর সমর্থকেরা এগুলো ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছেন। কিন্তু ‘ভয়’ বইয়ের লেখক এমন একজন সাংবাদিক ও লেখক,......

সিরিয়ায় সবচেয়ে আধুনিক বিমান প্রতিরক্ষা ব্যবস্থা পাঠালো রাশিয়া

সিরিয়ায় সবচেয়ে আধুনিক বিমান প্রতিরক্ষা ব্যবস্থা পাঠালো রাশিয়া

হ-বাংলা নিউজ : আরও অত্যাধুনিক বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রকাশ্যে আনল রাশিয়া। সিরিয়ার হেমেইমিম বিমানঘাঁটিতে রাশিয়ার এই নতুন বিমান প্রতিরক্ষা ব্যবস্থা নিয়ে যাওয়া হয়েছে। যা নিয়ে কিনা নতুন করে উত্তেজনা ছড়াতে পারে বলে ইতিমধ্যে আশঙ্কা প্রকাশ করেছে রাজনৈতিকমহল।

জানা গেছে, ‘টোর-এম২’ মডেলের অত্যাধুনিক এই বিমান প্রতিরক্ষা ব্যবস্থা নিয়ে যাওয়া হয়েছে হেমেইমিম বিমানঘাঁটিতে। শক্তিশালী এবং গোপন এই ঘাঁটিতে রাশিয়ার বেশ কিছু অত্যাধুনিক যুদ্ধবিমানও রাখা......

অভিবাসন নীতি কি বুমেরাং হবে ট্রাম্পের জন্য

অভিবাসন নীতি কি বুমেরাং হবে ট্রাম্পের জন্য

হ-বাংলা নিউজ : মার্কিন অভিবাসন নীতির অস্বচ্ছতা ও আমলাতান্ত্রিক জটিলতাকে কাজে লাগাচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভিসা ও সীমান্তে কড়াকড়ি আরোপ করে বিদেশি নাগরিকদের আগমন ঠেকাতে চাইছেন তিনি। এর ফলে যুক্তরাষ্ট্রে বিদেশি শ্রমিক কমবে এমনটাই মনে করছে ট্রাম্প প্রশাসন। তবে এই নীতি দেশের জন্য বুমেরাং হবে বলেই মনে করছেন বিশ্লেষকেরা।


সরকার বহু বিদেশি নাগরিকের কর্ম ভিসার আবেদন বাতিল করে দিচ্ছে। এ ছাড়া আবেদনকারীদের......

বুধবার দোয়া মাহফিল  হাসান জিলানীর মাতৃবিয়োগ

বুধবার দোয়া মাহফিল হাসান জিলানীর মাতৃবিয়োগ

নিউইয়র্ক (ইউএনএ): কমিউনিটির পরিচিত মুখ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগ-এর সহ সভাপতি এবং বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে ‘নয়ন-আলী’ প্যানেল থেকে সাহিত্য সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ হাসান জিলানী’র মা রাহেলা খাতুন (৮১) ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি ওয়াইন্না ইলাহি রাজেউন)। মৃত্যুকালে তিনি ২ পুত্র ও ৩ কন্যা সহ বহু আতœীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে যান। মরহুমার বড় পুত্র আবুল ইলাহী যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা প্রবাসী। খবর ইউএনএ’র।মোহাম্মদ হাসান জিনালী অভিযোগ করে বলেন, সম্প্রতি ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় তার ভূুল চিকিৎসার পর পরবর্তীতে তাকে অন্য......

ইদলিবে বেপরোয়া হামলার ব্যাপারে ট্রাম্পের হুঁশিয়ারি

ইদলিবে বেপরোয়া হামলার ব্যাপারে ট্রাম্পের হুঁশিয়ারি

হ-বাংলা নিউজ : সিরিয়ার উত্তরাঞ্চলীয় বিদ্রোহী-নিয়ন্ত্রিত প্রদেশ ইদলিবে বেপরোয়া হামলা না চালাতে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদকে হুঁশিয়ারি করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাশিয়া ও ইরানের সহায়তায় ওই অঞ্চলে বেপরোয়া হামলায় মানবিক সংকটের পাশাপাশি লাখ লাখ লোক নিহত হতে পারে বলে মন্তব্য করেছেন ট্রাম্প। আজ দ্য গার্ডিয়ানসহ বিভিন্ন আর্ন্তজাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছ।

তবে রাশিয়া ও ইরান জানিয়েছে, ইদলিবের উগ্রপন্থীদের অবশ্যই......

যুক্তরাষ্ট্র ও ভারতের ‘টু প্লাস টু’ সম্মেলনে নিরাপত্তা চুক্তি নিয়ে সংশয়

যুক্তরাষ্ট্র ও ভারতের ‘টু প্লাস টু’ সম্মেলনে নিরাপত্তা চুক্তি নিয়ে সংশয়

হ-বাংলা নিউজ :  আগামী ৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র এবং ভারতের মধ্যে ‘টু প্লাস টু’ সম্মেলন হচ্ছে। এই প্রথম দুই দেশের মধ্যে এই ধরনের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। তবে সম্মেলনে দুই দেশের মধ্যে নিরাপত্তা সহায়তা চুক্তি নিয়ে সংশয় দেখা দিয়েছে। প্রভাবশালী ভারতীয় পত্রিকা দ্য হিন্দুর এক প্রতিবেদনে এমনটা বলা হয়েছে।

‘টু প্লাস টু’ সম্মেলনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে......

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বাগডিসির “পান্তা-ইলিশ” অনুষ্ঠানঃ-

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বাগডিসির “পান্তা-ইলিশ” অনুষ্ঠানঃ-

রফিকুল ইসলাম আকাশ , যুক্তরাষ্ট্র থেকে-হ-বাংলা নিউজ :   গত ১লা সেপ্টেম্বর, ২০১৮ রোজ শনিবার স্প্রিংফিল্ডের লেক এক্কোটিংক পার্কে বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি’র(বাগডিসি) আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল প্রবাসীদের এক ভিন্নধর্মী অনুষ্ঠান-  “পান্তা-ইলিশ”।  প্রবাসী বাংলাদেশীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে “পান্তা-ইলিশ” অনুষ্ঠান প্রবাসের আঙ্গিনায় এনে দিয়েছে স্বদেশী  সংস্কৃতির এক ভিন্ন মাত্রা।

ট্রাম্প টয়লেট টিস্যুর এত চাহিদা কেন

ট্রাম্প টয়লেট টিস্যুর এত চাহিদা কেন

হ-বাংলা নিউজ :  নানা কারণে বিতর্ক পিছু ছাড়ছেনা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এবার আলোচনার নতুন টপিকস টয়লেট টিস্যু। ট্রাম্পের ছবি সম্বলিত টয়লেট পেপার তৈরি করেছে বিশ্বের কয়েকটি কোম্পানী। চীনের একটি কম্পানি ট্রাম্পের মুখের ছবি দেয়া টয়লেট পেপার তৈরি করেছে। খোদ যুক্তরাষ্ট্রের বাজারেই এখন এই টিস্যুর রমরমা ব্যবসা হচ্ছে বলে জানা গেছে। যুক্তরাষ্ট্রের বাজারে ২টি ট্রাম্প টয়লেট পেপার রোলের মূল্য ৯.৯৫ ডলার। ৫টি ট্রাম্প......

ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীদের গোলাগুলি, শিশুসহ আহত ১০

ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীদের গোলাগুলি, শিশুসহ আহত ১০

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের একটি একটি অ্যাপার্টমেন্টে বন্দুকধারীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে শিশুসহ অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। 

স্থানীয় নিরাপত্তা বাহিনী জানিয়েছে, রবিবার রাতে ক্যালিফোর্নিয়ার সান বার্নারডিনোর একটি অ্যাপার্টমেন্টে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

সান বার্নারডিনোর মুখপাত্র ক্যাপ্টেন রিচার্ড লহেড বলেন, রাত পৌঁনে এগারোটার সময় আমাদের......

ট্রাম্পের রুক্ষতা যুক্তরাষ্ট্র-ভারতের সম্পর্ক তিক্ত করছে

ট্রাম্পের রুক্ষতা যুক্তরাষ্ট্র-ভারতের সম্পর্ক তিক্ত করছে

হ-বাংলা নিউজ :  ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যে তিক্ত সম্পর্ক নতুন কিছু নয়। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ইংরেজি উচ্চারণ নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিদ্রূপে ভারত হতভম্ব।

ট্রাম্পের একটি ভিডিও নয়াদিল্লিতে ভাইরাল হয়েছে, যেখানে তিনি মোদিকে নকল (https://www.youtube.com/watch?v=KUL0CP4ZNpk) করেছেন। পাশাপাশি এ খবরও ছড়িয়ে পড়েছে, ট্রাম্প একান্ত আলোচনায় প্রায়ই তাঁর ভারতীয় পক্ষকে নিয়ে তামাশা করে থাকেন।

দ্য হিন্দু পত্রিকার পররাষ্ট্রবিষয়ক সম্পাদক সুহাসিনী হায়দার দ্য নিউইয়র্ক টাইমসকে বলেন, ‘এখানে......

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানে নেওয়ার প্রত্যাশা

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানে নেওয়ার প্রত্যাশা

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি প্রকৌশলী এবং স্থপতিদের সংগঠন ‘আমেরিকান এসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার এ্যান্ড আর্কিটেক্ট’ তথা এএবিইএ’র ৩ দিনব্যাপী মিলনমেলা তথা দ্বি-বার্ষিক সম্মেলনের সমাপ্তি হয়েছে রবিবার। প্রবাসের অভিজ্ঞতায় প্রিয় মাতৃভূমির সামগ্রিক কল্যাণে উপস্থিত সকলে নিজ নিজ অবস্থান থেকে আন্তরিক সহযোগিতার সংকল্প ব্যক্ত করেন অংশগ্রহণকারীরা। সম্মেলনের প্রধান অতিথি জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা......

বুশের সঙ্গে ওবামার স্ত্রী'র হৃদ্যতার দৃশ্য ভাইরাল

বুশের সঙ্গে ওবামার স্ত্রী'র হৃদ্যতার দৃশ্য ভাইরাল

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের সিনেটর জন ম্যাককেইন এর শেষকৃত্যানুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা  ও তার স্ত্রী মিশেল ওবামা। ছিলেন আরেক সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও তার স্ত্রী লরা বুশ। পাশাপাশিই বসেছিলেন তারা। এসময় জর্জ ডব্লিউ বুশ তার স্ত্রী লরা বুশের হাত থেকে চুরি করার মতো করে একটি ক্যান্ডি নিয়ে মিশেল ওবামার হাতে দেন লুকোচুরি করার ভঙ্গিতে। আর ওই মুহূর্তের দৃশ্য ধরা পড়ে টিভি......

এরদোগানের ওপর ক্ষুব্ধ ট্রাম্প

এরদোগানের ওপর ক্ষুব্ধ ট্রাম্প

হ-বাংলা নিউজ :  তুরস্কে আটক মার্কিন ধর্মযাজক এন্ড্রু ব্রানসনকে মুক্তি না দেয়ায় প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের ক্ষোভ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বার্তা সংস্থা ব্লুমবার্গকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেছেন, এন্ড্রু ব্রানসনকে মুক্তি দেয়ার আহ্বানের গুরুত্ব না দেয়ায় আমি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের ওপর ব্যক্তিগতভাবে খুবই ক্ষুব্ধ ও আশাহত।

প্রেসিডেন্ট ট্রাম্প ব্লুমবার্গকে......

ট্রাম্পের প্রতি অনাস্থা বাড়ছে

ট্রাম্পের প্রতি অনাস্থা বাড়ছে

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের ৬০ শতাংশ মানুষ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কর্মকাণ্ডের সঙ্গে একমত নন। আর প্রায় অর্ধেক মানুষই তাঁর অভিশংসন চান।

গতকাল শুক্রবার ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজের পরিচালিত এক মতামত জরিপ প্রকাশ করা হয়। সেখানেই ট্রাম্পের প্রতি দেশটির নাগরিকদের এমন অভিব্যক্তি বেরিয়ে আসে।

বেশির ভাগ আমেরিকান ট্রাম্পের প্রতি নাখোশ হলেও ৩৬ শতাংশ নাগরিক প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প ঠিক কাজটিই করছেন বলে মনে করছেন।Eprothomalo

......

সংগীতশিল্পী ঋদ্ধি বন্দ্যোপাধ্যায় আমেরিকায়

সংগীতশিল্পী ঋদ্ধি বন্দ্যোপাধ্যায় আমেরিকায়

হ-বাংলা নিউজ :  পঞ্চকবির গান ও পুরোনো বাংলা গানের সম্ভার নিয়ে আমেরিকায় হাজির হয়েছেন সংগীতশিল্পী ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়। নর্থ ক্যারোলাইনার রাউলি, ডালাস এবং ওয়াশিংটন ডিসিতে তিনি সংগীত পরিবেশন করবেন। 

ডালাস আর এবিএসির ৩০ বছর পূর্তিতে তিনি সংগীত পরিবেশন করবেন। রাশেদ হোসেন ও গুলশান হোসেনের স্বপ্ন এবিএসিতে সন্ধ্যা মুখার্জি থেকে সলিল চৌধুরী, সাবিনা ইয়াসমীন থেকে রুনা লায়লাসহ বহু শিল্পী এসেছেন। এবার তাঁদের ৩০ বছর পূর্তি হবে......

ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে নর্থ ক্যারোলিনায় পবিত্র ঈদুল আযহা পালিত

ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে নর্থ ক্যারোলিনায় পবিত্র ঈদুল আযহা পালিত

ইউএনএ: যুক্তরাষ্ট্রের ‘ফাস্ট ফ্লাইট’ খ্যাত অন্যতম অঙ্গরাজ্য নর্থ ক্যারোলিনায় ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে নর্থ ক্যারোলিনায় পবিত্র ঈদুল আযহা পালিত হয়েছে। এই রাজ্যের অধিকাংশ স্থানে ২১ আগষ্ট মঙ্গলবার ঈদুল আযহা পালিত হলেও কোথাও কোথাও ২২ আগষ্ট বুধবার ঈদুল আযহা পালিত হয়েছে। তবে অধিকাংশ প্রবাসী বাংলাদেশীরা মঙ্গলবার ঈদ পালন করেছেন। ইসলামিক এসোসিয়েশন অব রালী (আইএআর) প্রতিষ্ঠিত অন্যতম জামে মসজিদ আইএআর মসজিদে ঈদুল আযহার তিনটি জামাত অনুষ্ঠিত হয়। এতে বিপুল সংখ্যক নর-নারী সপরিবারে ঈদের নামাজ আদায় করেন। 

উল্লেখ্য, রলি নর্থ......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ