যুক্তরাষ্ট্রের খবর

Displaying 61-80 of 1158 results.
বাংলাদেশ সোসাইটির নির্বাচন : ‘রব-রুহুল’ আর ‘নয়ন-আলী’ প্যানেল মুখোমুখি

বাংলাদেশ সোসাইটির নির্বাচন : ‘রব-রুহুল’ আর ‘নয়ন-আলী’ প্যানেল মুখোমুখি

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের ‘আম্ব্রেলা সংগঠন’ হিসেবে পরিচিত বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন দ্বি-বার্ষিক (২০১৯-২০২০) নির্বাচনে সোসাইটির কার্যকরী পরিষদের ১৯টি পদে ৪০জন প্রার্থী মনোনয়পত্র দাখিল করেছেন। এরমধ্যে দুই প্যানেল থেকে ১৯জন করে এবং সভাপতি ও সাধারণ সম্পদক পদে আরো দু’জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। আর মনোনয়নপত্র দাখিল বাবদ নির্বাচন কমিশনের আয় হয়েছে ৯২ হাজার ৫০০ ডলার। ইসি ঘোষিত নির্বাচনী তফসিল মোতাবেক ২৬ আগষ্ট রোববার সন্ধ্যায় উৎসবমূখর পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দখিল করেন। প্রার্থীদের মধ্যে ‘রব-রুহুল’......

যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগ কর্তৃক আয়োজিত ১৫ ই আগষ্ট ও ২১ আগষ্ট শোক সমাবেশ অনুষ্ঠিত হয়

যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগ কর্তৃক আয়োজিত ১৫ ই আগষ্ট ও ২১ আগষ্ট শোক সমাবেশ অনুষ্ঠিত হয়

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগ কর্তৃক আয়োজিত ১৫ ই আগষ্ট ও ২১ আগষ্ট শোক সমাবেশ অনুষ্ঠিত হয়। শোক সমাবেশে সভাপতিত্ব করেন, কাজী আজিজুল হক খোকন ও পরিচালনা করেন সাধারন সম্পাদক জুয়েল আহমদ।  যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগরে শোক সমাবেশের  প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওযামীলীগের সভাপতি জনাব ড. সিদ্দিকুর রহমান।  যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগরে শোক সমাবেশে বিশেষ অতিথি ছিলেন  যুক্তরাষ্ট্র আওযামীলীগের ভারপ্রাপ্ত......

জাতিসংঘ নিরাপত্তা পরিষদে মিয়ানমার পরিস্থিতি নিয়ে উন্মুক্ত ব্রিফিং

জাতিসংঘ নিরাপত্তা পরিষদে মিয়ানমার পরিস্থিতি নিয়ে উন্মুক্ত ব্রিফিং

তৈয়বুর রহমান নিউইয়র্ক, মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে রোহিঙ্গাদের জোরপূর্বক বাস্তুচ্যুত করার সাম্প্রতিক এক বছর পূর্তি উপলক্ষে আজ জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এক উন্মুক্ত ব্রিফিং -এর আয়োজন করে। সভাটির আয়োজক ছিল নিরাপত্তা পরিষদের চলতি আগস্ট মাসের প্রেসিডেন্ট যুক্তরাজ্য। উন্মুক্ত এই ব্রিফিং অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেজ, ইউএনডিপি’র অ্যাসোসিয়েট অ্যাডমিনিস্ট্রেটর তেগেগনিঅর্ক গেট্টু এবং ইউএনএইচসিআর এর শুভেচ্ছা দূত ও বিশিষ্ট অভিনেত্রী মিজ্ কেইট্ ব্লানশেট। সভাপতিত্ব করেন যুক্তরাজ্যের কমনওয়েলথ্ ও জাতিসংঘ বিষয়ক প্রতিমন্ত্রী লর্ড তারিক......

জিল্লুর রহমান স্মৃতি সংসদের উদ্যোগে ২১ আগস্ট গ্রেনেড হামলা উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

জিল্লুর রহমান স্মৃতি সংসদের উদ্যোগে ২১ আগস্ট গ্রেনেড হামলা উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

গত ২৬ আগস্ট ২০১৮ রবিবার, স্থানীয় সময় সন্ধা ৮টায় জিল্লুর রহমান স্মৃতি সংসদ যুক্তরাষ্ট্র শাখা কর্তৃক রক্তাক্ত ২১ আগস্ট গ্রেনেড হামলায় আইভি রহমানসহ নিহতদের স্মরণে জ্যাকশন হাইট্স-এর হাট-বাজার পার্টি সেন্টারে এক দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন স্মৃতি সংসদের সভাপতি জনাব এবাদুল হক এবাদ। ক্সসয়দ গোলাম কিবরিয়া, ইসমাইল হোসেন স্বপন, খন্দকার জাহিদুল ইসলাম ও সুমন মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন ফার্স্ট কনসাল জেনারেল নিউ......

আইসিটি খাতের ৫ বিলিয়ন ডলার লক্ষ্যমাত্রা অর্জনে প্রবাসীরা সহযোগিতা করবে

আইসিটি খাতের ৫ বিলিয়ন ডলার লক্ষ্যমাত্রা অর্জনে প্রবাসীরা সহযোগিতা করবে

মাঈনুল ইসলাম নাসিম: ২০২১ সাল নাগাদ আইসিটি খাত থেকে ৫ বিলিয়ন ডলার আয়ের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বাংলাদেশ সরকার, তা অর্জনে বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশি আইটি বিশেষজ্ঞদের অভিজ্ঞতা বাংলাদেশে বিনিয়োগ করার প্রতিশ্রুতি দিয়েছে প্যারিস ভিত্তিক ‘বিশ্ব বাংলাদেশ সংস্থা’ তথা ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডব্লিউবিও)। ২৬ আগস্ট রবিবার কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে এবং ডব্লিউবিও’র সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত তথ্যপ্রযুক্তি খাতের গুরুত্বপূর্ণ এক সেমিনারে জানানো হয়, প্রবাসী আইটি এক্সপার্টদের মেধা, যোগ্যতা ও অভিজ্ঞতাকে বাংলাদেশ সরকার যথাযথভাবে......

বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিদর্লীয় সরকারের অধিনে নির্বাচনে  দাবী জানিয়েছেন জাতীয়তাবাদী ফোরাম অব নর্থ আমেরিকা

বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিদর্লীয় সরকারের অধিনে নির্বাচনে দাবী জানিয়েছেন জাতীয়তাবাদী ফোরাম অব নর্থ আমেরিকা

নিউইয়র্ক: বিএনপির চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও নির্দলীয় সরকারের অধিনে আগামি জাতীয় সংসদ নির্বাচন দাবি জানিয়েছেন যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম অব নর্থ আমেরিকা। গত ২৬ আগস্ট রবিবার নিউইয়র্ক সিটির জ্যাকসন হাটসের ইত্যাদি পার্টি হলে কার্যকরী কমিটির সাংগঠনিক সভায় এ দাবি জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন ফোরামের প্রতিষ্ঠাতা সদস্য ও সভাপতি প্রফেসর রফিকুল ইসলাম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক তরুন সংগঠক গোলাম এন. হায়দার মুকুট। সভায় ফোরামের ঐতিহ্যকে ধারণ করে ঐক্যবদ্ধভাবে দেশ ও মানুষের কল্যাণে কাজকে এগিয়ে নেওয়া এবং সমসাময়িক......

সামনের নির্বাচনও নিয়ম মেনেই হবে: মোমেন

সামনের নির্বাচনও নিয়ম মেনেই হবে: মোমেন

হ-বাংলা নিউজ :  আসছে ডিসেম্বর মাসেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে আবদুল মোমেন। তিনি বলেন, সামনের নির্বাচনও নিয়ম মেনেই হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দলের অংশগ্রহণ নিশ্চিত করেই জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য আন্তরিক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

গতকাল বৃহস্পতিবার প্রথম আলো উত্তর আমেরিকা কার্যালয়ে সংবাদকর্মী, লেখক ও প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভায় সাবেক......

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে রহস্যময় 'মাদক পাচার সুড়ঙ্গ'

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে রহস্যময় 'মাদক পাচার সুড়ঙ্গ'

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্র- মেক্সিকো সীমান্তের অ্যারিজোনায় একটি পুরনো কেএফসি দোকান থেকে মেক্সিকো পর্যন্ত মাদক পাচারের একটা গোপন সুড়ঙ্গ খুঁজে পেয়েছে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ।

অ্যারিজোনার সান লুই এলাকার পুরনো ওই রেস্তোঁরা ভবনের মাটির নিচের একটি ঘর থেকে ৬০০ ফুট দীর্ঘ সুড়ঙ্গটি নিয়ে যাওয়া হয়েছে সীমান্তের তলদেশ দিয়ে মেক্সিকোয়।

কর্তৃপক্ষ সুড়ঙ্গটি খুঁজে পেয়েছে গত সপ্তাহে এবং দক্ষিণ অ্যারিজোনার......

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশীদের ঈদ-উল-আযহা উদযাপন ও কুরবানী

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশীদের ঈদ-উল-আযহা উদযাপন ও কুরবানী

রফিকুল ইসলাম আকাশ- হ-বাংলা নিউজ :  ওয়াশিংটন ডিসি থেকে লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক লাব্বাইকা, লা শারিকা লাকা, লাব্বাইক ইন্নাল্ হামদা, ওয়ান্ নিমাতাহ,লাকা ওয়াল মুলক্ লা শারিকা লাকা ।।

গত ২১শে আগষ্ঠ ২০১৮ রোজ মঙ্গলবার ত্যাগের মহিমায় মহিমান্বিত ঈদ -উল-আযহা , যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে উদযাপিত হয়েছে । 

যুক্তরাষ্ট্রে ধর্মীয় উৎসব আমেজে পবিত্র ঈদুল আযহা উদযাপিত : বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা

যুক্তরাষ্ট্রে ধর্মীয় উৎসব আমেজে পবিত্র ঈদুল আযহা উদযাপিত : বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা

ইউএসএনিউজঅনলাইন.কম : দেশ, প্রবাস সহ বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আযহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্য আমেজে স্থানীয় সময় ২১ আগস্ট মঙ্গলবার উদযাপিত হয় মুসলমানদের অন্যতম প্রধান এই ধর্মীয় উৎসব। নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে বসবাসরত মুসলমানগণ এদিন স্বপরিবারে নিকটস্থ মসজিদ ও খোলা মাঠে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করেন। শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি থাকায় ছেলে-মেয়েদের নিয়ে ঈদ জামায়াতে যেতে পারায় প্রবাসীদের মধ্যে বাড়তি উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। নিউইয়র্ক সিটির পাবলিক স্কুলসমূহে......

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের জাতীয় শোক দিবস পালন

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের জাতীয় শোক দিবস পালন

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতা,বাপসনিউজ:বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ১৫ই আগষ্ট  বিকেল ৫ ঘটিকায় নিউইয়র্কে জ্যাকসন হাইটস্থ খাবার বাড়ী চাইনিজ রেষ্টুরেন্টে সংগঠনের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমানত উল্লাহর পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ও শাহানা রহমান।খবর বাপসনিঊজ;শুরুতেই......

যুক্তরাষ্ট্রে প্রথম হিজড়া গভর্নর প্রার্থী

যুক্তরাষ্ট্রে প্রথম হিজড়া গভর্নর প্রার্থী

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের ভেরমন্ট রাজ্যের ডেমোক্রেট দলীয় প্রাইমারিতে জয়ী হয়েছেন হিজড়া নারী ক্রিস্টিন হলকুইস্ট (৬২)। এতে দেশটির ইতিহাসে প্রথম হিজড়া গভর্নর প্রার্থী হচ্ছেন তিনি। আগামী নভেম্বরে অনুষ্ঠেয় গভর্নর নির্বাচনে রিপাবলিকান দলীয় বর্তমান গভর্নর ফিল স্কটের মুখোমুখি হবেন তিনি। নির্বাচনে জয়ী হলে হলকুইস্টই হবেন দেশটির ইতিহাসে প্রথম নারী গভর্নর। খবর এপির।

প্রাইমারিতে হিজড়া নারী হলকুইস্টের প্রতিদ্বন্দ্বী ছিলেন......

হোয়াইট হাউজের প্রধান আইনজীবীকে ৩০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

হোয়াইট হাউজের প্রধান আইনজীবীকে ৩০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে গঠিত তদন্ত দল হোয়াইট হাউজের প্রধান আইনজীবী ডোনাল্ড ম্যাকঘানকে ৩০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে।

তদন্ত দলের সঙ্গে মেকঘান সহযোগিতা করেছেন বলে জানিয়েছে নিউইয়র্ক টাইমস। তদন্ত দল জানতো এমন অনেক বিষয় মেকঘান জানিয়েছে বলেও জানিয়েছে পত্রিকাটি।

নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিষয়ক তদন্ত ও বিচারের পথে ডোনাল্ড ট্রাম্প কোন বাধা সৃষ্টি করেছিলেন কিনা সেটি জানার জন্যই মেকঘানকে জিজ্ঞাসাবাদ করা হয়।

......

হু আর ইউ? : আমেরিকাকে দুতের্তে

হু আর ইউ? : আমেরিকাকে দুতের্তে

হ-বাংলা নিউজ : সামরিক বাহিনীকে আধুনিকায়নের প্রচেষ্টায় বাধা দেয়া এবং রাশিয়া থেকে সাবমেরিন কেনার বিরোধিতা করার জন্য আমেরিকাকে তীব্র ভর্ৎসনা করেছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে।

মার্কিন সরকারকে উদ্দেশ করে তিনি বলেছেন, আমাদের হুঁশিয়ারি দেয়ার আপনি কে? এভাবেই কী আপনি মিত্রদের সঙ্গে ব্যবহার করেন এবং আপনি কী চিরদিনের জন্য আমাদের সঙ্গে থাকতে চান?

ফিলিপাইনের নিজের শহর দাভাওয়ে শুক্রবার এক অনুষ্ঠানে এসব কথা বলেছেন প্রেসিডেন্ট দুতের্তে। 

......

বাণিজ্য যুদ্ধে হারছেন ট্রাম্প

বাণিজ্য যুদ্ধে হারছেন ট্রাম্প

হ-বাংলা নিউজ :   বাণিজ্যযুদ্ধ নিয়ে উত্তেজনায় যুক্তরাষ্ট্রের বাণিজ্য ঘাটতির আকার বেড়েছে। গেলো দেড় বছরের বাণিজ্য ঘাটতির আকার সবচেয়ে বেশি লক্ষ্য করা গেছে। জুনে মার্কিন বাণিজ্য ঘাটতি ৭ দশমিক ৩ শতাংশ বা ৩২০ কোটি ডলার বেড়ে ৪ হাজার ৬৩০ কোটি ডলারে পৌঁছেছে। বিশ্লেষকদের আশঙ্কাকেও ছাড়িয়েগেছে এই বাণিজ্য ঘাটতির পরিমাণ। মাস ভিত্তিতে বাণিজ্য ঘাটতির আকার ২০১৬ সালের নভেম্বরের পর সবচেয়ে বেশি।

অর্থনীতিবিদরা......

আল-আকসার দরজা বন্ধ করে দিয়েছে ইসরায়েলি বাহিনী

আল-আকসার দরজা বন্ধ করে দিয়েছে ইসরায়েলি বাহিনী

হ-বাংলা নিউজ :  আল-আকসা মসজিদের সকল দরজা বন্ধ করে দিয়েছে ইসরায়েলি বাহিনী। আহমদ মাহমুদ নামের ৩০ বছরের এক ফিলিস্তিনি গতকাল শুক্রবার (১৭ আগস্ট) ওল্ড সিটিতে ইসরায়েলি পুলিশকে ছুরিকাঘাতের চেষ্টা চালানোর পর থেকে এই পদক্ষেপ নিয়েছে ইসরায়েলি বাহিনী। আল-জাজিরাসহ বিভিন্ন আর্ন্তজাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

এদিকে, ইসরায়েলি বাহিনীর এই পদক্ষেপের প্রতিক্রিয়ায় শুক্রবার প্রবেশদ্বারের বাইরে আসরের নামাজ আদায় করেন কয়েকশ' ফিলিস্তিনি।......

মিয়ানমারের ৬ কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

মিয়ানমারের ৬ কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

হ-বাংলা নিউজ :  রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে জাতিগত নিধন ও মানবাধিকার লঙ্ঘনের অপরাধে মিয়ানমারের ছয়জন শীর্ষ সামরিক ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের রাজস্ব বিভাগ।

গ্লোবাল মাগ্নিতস্কি অ্যাক্ট নামের আইনের অধীনে আরোপিত এই নিষেধাজ্ঞার ফলে এসব কর্মকর্তার যুক্তরাষ্ট্রে থাকা স্থাবর-অস্থাবর সব সম্পদ জব্দ করা হবে। এ ছাড়া এ ছয়জনের সঙ্গে মার্কিন নাগরিকদের সব ধরনের......

যুক্তরাষ্ট্রকে 'উপেক্ষা' করেই তুরস্কের পাশে জার্মান

যুক্তরাষ্ট্রকে 'উপেক্ষা' করেই তুরস্কের পাশে জার্মান

হ-বাংলা নিউজ : বিশ্ব অর্থনীতিতে আতঙ্ক সৃষ্টি করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তুরস্কের পণ্যের ওপর নানারকম বাড়তি শুল্ক আরোপের পদক্ষেপ নিয়েছেন। এ নিয়ে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে দেশ দু'টি। আর এমন পরিস্থিতির মাঝেই আঙ্কারার সাথে সম্পর্ক আরও শক্তিশালী করার ঘোষণা দিয়েছে জার্মান।

সম্প্রতি তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের সাথে টেলিফোনে আলাপ করেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মারকেল। এসময় মারকেল বলেন, তুরস্কের সঙ্গে সহযোগিতামূলক......

মাদকের কারণে ১ বছরে ৭২ হাজার মার্কিনীর মৃত্যু

মাদকের কারণে ১ বছরে ৭২ হাজার মার্কিনীর মৃত্যু

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রে ২০১৭ সালে মাত্রাতিরিক্ত মাদক গ্রহণের ফলে ৭২ হাজার নাগরিকের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোলের (সিডিসি) প্রাথমিক তথ্যে এ চিত্র উঠে এসেছে।

সিডিসির প্রতিবেদনে দেখা যায়, ২০১৬ সালের তুলনায় ২০১৭ সালে মাদক গ্রহণের ফলে মৃত্যুর হার ১০ শতাংশ বেড়েছে। আর এই সংখ্যা দেশটিতে এইচআইভি, সড়ক দুর্ঘটনা ও বন্দুকের গুলিতে নিহত ব্যক্তির সংখ্যার তুলনায় অনেক বেশি।

বিশ্লেষকেরা বলছেন, মৃতের সংখ্যা বৃদ্ধির বড় দুটি কারণ......

কিমের সৎ ভাইকে হত্যা, রেহাই পাচ্ছেন না অভিযুক্ত দুই নারী

কিমের সৎ ভাইকে হত্যা, রেহাই পাচ্ছেন না অভিযুক্ত দুই নারী

হ-বাংলা নিউজ : উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের ভাইকে হত্যার দায়ে অভিযুক্ত দুই নারীর বিচার কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন মালয়েশিয়ার আদালত।

গত বছরের ১৩ ফেব্রুয়ারি কুয়ালালামপুর বিমানবন্দরে নার্ভ গ্যাস প্রয়োগ করে হত্যা করা হয় কিম জং উনের ভাই কিম জং নামকে। এ ঘটনায় দুই নারীকে গ্রেফতার করা হয়।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, তারা কিম জং নামের মুখে কিছু একটা ঘষছেন। এরপরপরই অসুস্থ হয়ে মৃত্যু হয় নামের। তবে দুই নারী নিজেদের নির্দোষ দাবি করেছেন। তারা......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ