যুক্তরাষ্ট্রের খবর

Displaying 81-100 of 1020 results.
ট্রাম্প ৯ জুলাই সুপ্রিম কোর্টের পছন্দের প্রার্থীর নাম ঘোষণা করবেন

ট্রাম্প ৯ জুলাই সুপ্রিম কোর্টের পছন্দের প্রার্থীর নাম ঘোষণা করবেন

হ-বাংলা নিউজ :  গত সপ্তাহে বিচারপতি অ্যান্টনি কেনেডির অবসরগ্রহণের সিদ্ধান্ত ঘোষণার পর সুপ্রিম কোর্টের গঠন সম্পূর্ণ বদলে দেওয়ার সুযোগ এখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামনে। আগামী ৯ জুলাই সুপ্রিম কোর্টের একজন বিচারপতি হিসেবে তিনি তাঁর মনোনীত ব্যক্তির নাম ঘোষণা করবেন। 

প্রেসিডেনশিয়াল এয়ারক্রাফট এয়ারফোর্স ওয়ানে চেপে ওয়াশিংটন থেকে নিউজার্সি যাওয়ার পথে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রাম্প এ কথা বলেন।

এই......

মেরিল্যান্ডে সংবাদপত্র ভবনে ‘টার্গেট’ করেই গুলি চালায় বন্দুকধারী

মেরিল্যান্ডে সংবাদপত্র ভবনে ‘টার্গেট’ করেই গুলি চালায় বন্দুকধারী

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে ‘ক্যাপিটাল গেজেট’ নামের সংবাদপত্র ভবনে গুলিতে হতাহতের ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সময় বৃহস্পতিবার এই গুলির ঘটনা ঘটে। গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

পুলিশের ভাষ্য, ‘টার্গেট’ করেই সংবাদপত্র ভবনে হামলা চালিয়েছেন বন্দুকধারী।

মার্কিন গণমাধ্যম বলছে, আটক হওয়া সন্দেহভাজন বন্দুকধারীর নাম জ্যারোড রামোস। ২০১২ সালে সংবাদপত্র গ্রুপটির......

মেরিল্যান্ডে সংবাদপত্র ভবনে গুলিতে নিহত ৫

মেরিল্যান্ডে সংবাদপত্র ভবনে গুলিতে নিহত ৫

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে দ্য ক্যাপিটাল গেজেট নামের একটি সংবাদপত্র ভবনে গুলিতে ৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। তাৎক্ষণিকভাবে হামলাকারীর নাম পরিচয় জানা যায়নি। তবে সন্দেহজনক হামলাকারীকে আটক করা হয়েছে। স্থানীয় পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করছে। এলোপাতাড়ি গুলিতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছে। তাঁদের কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। উদ্ধারকাজ এখনো চলছে। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।

স্থানীয়......

১৬ জুলাই ট্রাম্প-পুতিন শীর্ষ বৈঠক

১৬ জুলাই ট্রাম্প-পুতিন শীর্ষ বৈঠক

হ-বাংলা নিউজ :  শক্তিধর দুই নেতা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী জুলাই মাসের ১৬ তারিখ বসছেন বৈঠকে। বৈঠকটি তাদের দুই দেশের কোথাও নয়, হবে ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে।

আজ হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারা স্যান্ডারস এ বৈঠকের কথা ঘোষণা করেন। তিনি বলেন, দুই দেশের জাতীয় নিরাপত্তা ও পারস্পরিক সম্পর্ক প্রাধান্য পাবে বৈঠকে।

গতকাল মস্কোতে রুশ প্রেসিডেন্ট পুতিনের উপদেষ্টা......

টেক্সাসে হাসপাতালে বিস্ফোরণ, নিহত ‌১

টেক্সাসে হাসপাতালে বিস্ফোরণ, নিহত ‌১

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি হাসপাতালে বিস্ফোরণে একজন নির্মাণশ্রমিক নিহত ও কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় গেটসভিলের কোরেল মেমোরিয়াল হাসপাতালে এ ঘটনা ঘটে। 

স্থানীয় পুলিশের বরাত দিয়ে সংবাদ মাধ্যমগুলো জানায়, হাসপাতাল ভবনের একটি বর্ধিত অংশে বিস্ফোরণটি ঘটে। ওই অংশটিতে নির্মাণ কাজ চলছিল। বিস্ফোরণের ফলে......

বিচারপতি কেনেডির অবসর ট্রাম্পের জন্য সুবর্ণ সুযোগ

বিচারপতি কেনেডির অবসর ট্রাম্পের জন্য সুবর্ণ সুযোগ

হ-বাংলা নিউজ :  মধ্যপন্থী’ হিসেবে পরিচিত ৮১ বছর বয়স্ক বিচারপতি অ্যান্টনি কেনেডি জানিয়েছেন, মার্কিন সুপ্রিম কোর্ট থেকে তিনি অবসর নিচ্ছেন। আগামী ৩১ জুলাই থেকে এই অবসর কার্যকর হবে। অবসরগ্রহণের পত্রটি হাতে পাওয়ার পরপরই উল্লসিত প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছেন, তিনি অতি সত্বর কেনেডির শূন্যস্থানে একজন বিচারপতির মনোনয়ন দেবেন। নভেম্বরে মধ্যবর্তী নির্বাচনের আগেই তিনি মার্কিন সিনেটে এই মনোনয়নের অনুমোদন চান। সিনেটের রিপাবলিকান......

নিউজারসিতে প্রাণের আমেজে  প্রবাসী   চট্টগ্রামবাসীর  বনভোজন সম্পন্ন

নিউজারসিতে প্রাণের আমেজে প্রবাসী চট্টগ্রামবাসীর বনভোজন সম্পন্ন

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী- হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের নিউজারসি প্রবাসী  চট্টগ্রামবাসীরা অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকে গ্রীষ্মের জন্য।দীর্ঘ শীতের জীর্ণতা, নীরবতা কাটিয়ে প্রকৃতি যেমন  গ্রীষ্মে     নিজেকে মেলে ধরে, ঠিক তেমনি প্রবাসীরাও মেতে ওঠে বিভিন্ন আনন্দ আয়োজনে।

তারই ফলশ্রুতিতে নিউজারসি অঙ্গরাজ্যে বসবাসরত প্রবাসী  চট্টগ্রামবাসীরাও মেতে উঠেছিল......

ট্রাম্প আরও বেপরোয়া হবেন

ট্রাম্প আরও বেপরোয়া হবেন

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট এক সিদ্ধান্তে জানিয়েছে, জাতীয় নিরাপত্তার স্বার্থে ছয়টি মুসলিম-প্রধান দেশ থেকে ভ্রমণেচ্ছুদের ওপর যে নিষেধাজ্ঞা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জারি করেছিলেন; তা আইন সম্মত। প্রেসিডেন্ট হিসেবে এমন নিষেধাজ্ঞা জারির নির্বাহী ক্ষমতা তাঁর রয়েছে। 

নির্বাচনী প্রচারণার সময় ট্রাম্প প্রথম এই নিষেধাজ্ঞার কথা বলেছিলেন। ক্ষমতা গ্রহণের পরপরই এক নির্বাহী আদেশে তিনি এই নিষেধাজ্ঞা কার্যকর......

প্রবাসী টাঙ্গাইলবাসীদের নতুন কমিটি গঠিত  পিকলু সভাপতি, শরীফ সা. সম্পাদক ও সানোয়ার কোষাধ্যক্ষ

প্রবাসী টাঙ্গাইলবাসীদের নতুন কমিটি গঠিত পিকলু সভাপতি, শরীফ সা. সম্পাদক ও সানোয়ার কোষাধ্যক্ষ

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র প্রবাসী টাঙ্গাইলবাসীদের সামাজিক সংগঠন প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র সাধারণ সভায় নতুন কমিটি গঠিত হয়েছে। গত ২৩ জুন শনিবার জ্যামাইকার হিলসাইড এভিনিউস্থ স্টার কাবাব রেষ্টুরেন্টের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় দুই বছরের (২০১৮- ২০১৯) জন্য বদরুজ্জমান পিকলু-কে সভাপতি, শরীফ সিকদার-কে সাধারণ সম্পাদক এবং সানোয়ার হোসেন-কে কোষাধ্যক্ষ করে ২১ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়।খবর ইউএনএ’র।

সংগঠনের বিদায়ী সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভা পরিচালনা করেনবিদায় সাধারণ সম্পাদক......

গাঁজা থেকে তৈরি ওষুধ অনুমোদন যুক্তরাষ্ট্রের

গাঁজা থেকে তৈরি ওষুধ অনুমোদন যুক্তরাষ্ট্রের

হ-বাংলা নিউজ :   প্রথমবারের মতো গাঁজা থেকে তৈরি ওষুধের অনুমোদন দিয়েছে আমেরিকা যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন। সোমবার এ সিদ্ধান্তের বিষয়টি ঘোষণা দেয়া হয়।

এ সংক্রান্ত উপদেষ্টা কমিটি গত এপ্রিলের Epidiolex নামের ওষুধটির অনুমোদনের সুপারিশ করেছিল। দুটি বিরল ধরনের মৃগীরোগে (Lennox-Gastaut syndrome and Dravet syndrome) আক্রান্তদের ক্ষেত্রে এ ওষুধ ব্যবহার করা হবে। 

দুই কিংবা তার চেয়ে বেশি বয়সী রোগীদের ক্ষেত্রেই......

অভিবাসী বিচ্ছিন্ন শিশুদের পরিবারকে ফিরিয়ে দিতে নির্দেশ

অভিবাসী বিচ্ছিন্ন শিশুদের পরিবারকে ফিরিয়ে দিতে নির্দেশ

হ-বাংলা নিউজ :  মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে অবৈধভাবে আসা অভিবাসীদের বিরুদ্ধে ‘শূন্য সহিষ্ণুতা’র অধীনে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া শিশুদের ৩০ দিনের মধ্যে পরিবারের কাছে ফিরিয়ে দিতে নির্দেশ দিয়েছেন যুক্তরাষ্ট্রের একটি আদালত।

যুক্তরাষ্ট্রের সান দিয়েগোর ডিস্ট্রিক্ট জাজ ডানা সাবরো গতকাল মঙ্গলবার এক আদেশ জারি করেন। এতে বলা হয়, পাঁচ বছরের কম বয়সী শিশুদের দুই সপ্তাহের মধ্যে এবং এর চেয়ে বড়দের ৩০ দিনের মধ্যে পরিবারের......

অবৈধ অভিবাসী ইস্যু: ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে ১৭ অঙ্গরাজ্যের মামলা

অবৈধ অভিবাসী ইস্যু: ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে ১৭ অঙ্গরাজ্যের মামলা

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রে প্রবেশকারী অবৈধ অভিবাসী শিশুদের তাদের অভিভাবকের কাছ থেকে আলাদা করার ঘটনায় ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে মামলা করেছে ১৭ মার্কিন অঙ্গরাজ্য। ট্রাম্প প্রশাসন যাতে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে বিচ্ছিন্ন হওয়া অভিবাসী পরিবারগুলোকে একত্রিত করতে বাধ্য হয় সেজন্যই এই মামলা করা হয়েছে। মঙ্গলবার মামলা করেছে রাজ্যগুলো।

মামলাকারী রাজ্যগুলোর মধ্যে ওয়াশিংটন, ক্যালিফোর্নিয়া ও নিউ ইয়র্কও রয়েছে। অভিবাসী ......

মুসলিমপ্রধান ৫ দেশের অধিকাংশ নাগরিক যুক্তরাষ্ট্রে ঢুকতে পারবেন না

মুসলিমপ্রধান ৫ দেশের অধিকাংশ নাগরিক যুক্তরাষ্ট্রে ঢুকতে পারবেন না

হ-বাংলা নিউজ :  কয়েকটি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্ত বহাল রেখেছেন দেশটির সর্বোচ্চ আদালত। আজ মঙ্গলবার এই রায় দেন দেশটির সুপ্রিম কোর্ট।

এর আগে ট্রাম্পের এই সিদ্ধান্তকে অসাংবিধানিক ঘোষণা দিয়ে তা স্থগিতের রায় দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের নিম্ন আদালত। মঙ্গলবার সর্বোচ্চ আদালত ট্রাম্পের সিদ্ধান্তের পক্ষেই রায় দিলেন। এই রায়ের ফলে ইরান, লিবিয়া, সোমালিয়া,......

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ বাংলাদেশ প্লাজায় বাংলাদেশ আওয়ামী লীগের ৬৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষ্যে এক আলোচনা সভা,

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ বাংলাদেশ প্লাজায় বাংলাদেশ আওয়ামী লীগের ৬৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষ্যে এক আলোচনা সভা,

হ-বাংলা নিউজ :  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূস্পাঘ্য অপর্ন ও আনন্দ র‌্যালী বের করা হয়।সভায় সভাপতিত্ব করেন কার্য্যকরী কমিটির সদস্য ও শেখ হাসিনা মঞ্চের সাধারণ সম্পাদক কায়কোবাদ খাঁন। অনুষ্ঠান পরিচালনা করেন দলের দপ্তর সম্পাদক প্রকৌঃ মোহাম্মদ আলী সিদ্দিকী। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন নাদের চৌধুরী। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকল শহীদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে ১ মিনিট নিরবতা......

আমদানি শুল্কের কারণে হারলি যুক্তরাষ্ট্র ছাড়ছে

আমদানি শুল্কের কারণে হারলি যুক্তরাষ্ট্র ছাড়ছে

হ-বাংলা নিউজ :  মার্কিন ব্যয়বহুল মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হারলি-ডেভিডসন তাদের কিছু কারখানা যুক্তরাষ্ট্রের বাইরে নিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। ইউরোপীয় আমদানি শুল্ক এড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

চলতি মাসের শুরু থেকে ইউরোপীয় ইউনিয়ন, কানাডা ও মেক্সিকো থেকে ইস্পাত আমদানিতে ২৫ শতাংশ ও অ্যালুমিনিয়াম আমদানিতে ১০ শতাংশ শুল্ক বসিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দাবি, এই সিদ্ধান্ত দেশীয়......

ফিলিস্তিনে সাহায্য বন্ধ করেছে যুক্তরাষ্ট্র

ফিলিস্তিনে সাহায্য বন্ধ করেছে যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ :  মধ্যপ্রাচ্যে শান্তি আলোচনা চলা সত্ত্বেও ফিলিস্তিনি সরকারকে সাহায্য দেওয়া বন্ধ করেছে যুক্তরাষ্ট্র। ইসরায়েলভিত্তিক আইটোয়েন্টিফোর নিউজে গত সোমবারের প্রকাশিত খবরে জানা যায়, টেলর ফোর্স চুক্তির অংশ হিসেবে যুক্তরাষ্ট্র সাহায্য বন্ধ করেছে। ফিলিস্তিনের জঙ্গি দলগুলোকে অর্থ সরবরাহ বন্ধ করতে ও জঙ্গি তৎপরতা দূর করতেই যুক্তরাষ্ট্র এমন পদক্ষেপ নিয়েছে।

দ্য হিলডটকমের খবরে জানা যায়, হোয়াইট হাউসের এক কর্মকর্তা ও সিনেটের......

যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের প্রতি ‘শূন্য সহিষ্ণুতা’র নীতি আপাতত শিথিল

যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের প্রতি ‘শূন্য সহিষ্ণুতা’র নীতি আপাতত শিথিল

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রে সীমান্তরক্ষীরা সে দেশে ছেলেমেয়েসহ অবৈধভাবে আগত অভিবাসীদের ফৌজদারিতে সোপর্দ করা আপাতত বন্ধ করেছে। কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন (সিবিপি) কমিশনার কেভিন ম্যাকঅ্যালিনানের বরাতে বিবিসি এ খবর দিয়েছে।

ম্যাকঅ্যালিনান টেক্সাসে রিপোর্টারদের বলেন, মামলার অনুরোধ গত সপ্তাহে স্থগিত করা হয়েছে।

ম্যাকঅ্যালিনান বলেন, গত সপ্তাহে অভিবাসী পরিবার-বিচ্ছিন্নকরণ বন্ধে প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাহী আদেশ অনুসরণ করেই এটা করা হয়েছে।

......

টরন্টোতে চব্বিশ ঘন্টায় চার জন নিহত

টরন্টোতে চব্বিশ ঘন্টায় চার জন নিহত

হ-বাংলা নিউজ :   গতকাল রবিবার (২৪ জুন) এবং আজ সোমবার (২৫ জুন) দুই দিনে টরন্টোতে সন্ত্রাসীদের গুলিতে চার ব্যক্তি নিহত হয়েছে। একজন ডাউন টাউনে, এক মহিলা নর্থ ইয়র্কে এবং দু’ জন ইটোবিকতে মারা যায়! কানাডার প্রেক্ষাপটে খুবই আতংকের বিষয়!

টরন্টো পুলিশ সূত্রে জানা যায়, সোমবার সকালে একটি ডাউনটাউনের শেরবোর্ন এবং ডান্ডাস এলাকার কমিউনিটি হাউজিং কমপ্লেট অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের ভেতর তৃতীয় তলায় একটি ইউনিটে......

 পেশাজীবী সমন্বয় পরিষদের মতবিনিময় সভা - আগামী ২৭শে জুন

পেশাজীবী সমন্বয় পরিষদের মতবিনিময় সভা - আগামী ২৭শে জুন

হ-বাংলা নিউজ :   বাংলাদেশ থেকে আগত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও পেশাজীবী সমন্বয় পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান-এর সাথে এক মতবিনিময় সভা আগামী ২৭শে জুন ২০১৮, বুধবার জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত হইবে। আয়োজনে পেশাজীবী সমন্বয় পরিষদ, যুক্তরাষ্ট্র শাখা। 

উক্ত মতবিনিময় সভায় সবাইকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো......

অবৈধ অভিবাসীদের বিচারিক প্রক্রিয়া ছাড়াই ফেরত পাঠানো উচিত: ট্রাম্প

অবৈধ অভিবাসীদের বিচারিক প্রক্রিয়া ছাড়াই ফেরত পাঠানো উচিত: ট্রাম্প

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রে প্রবেশকারী অবৈধ অভিবাসীদের কোন প্রকার বিচারক বা আদালতের আশ্রয়ে না গিয়ে সরাসরি বের করে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রবিবার তিনি বলেন, যারা অবৈধভাবে আমেরিকায় এসেছেন, কোনও রকম বিচার প্রক্রিয়া শুরুর আগেই তাদের অবিলম্বে নিজেদের দেশে ফেরানোর ব্যবস্থা করা উচিত। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

খবরে বলা হয়, ট্রাম্প তার মন্তব্যে অভিবাসীদের, যুক্তরাষ্ট্রে গোপনে ঢুকে পরা অনুপ্রবেশকারী হিসেবে......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ