যুক্তরাষ্ট্রের খবর

Displaying 101-120 of 429 results.
উত্তর কোরিয়াকে জবাব দিতে প্রস্তুত হচ্ছে আমেরিকার শতাধিক এয়ারক্রাফট

উত্তর কোরিয়াকে জবাব দিতে প্রস্তুত হচ্ছে আমেরিকার শতাধিক এয়ারক্রাফট

হ-বাংলা নিউজ : কিছুদিন আগেই আমেরিকাকে লক্ষ্য করে মিসাইল ছুঁড়েছিল উত্তর কোরিয়া। তারই পাল্টা জবাব দিতে আমেরিকা এবং দক্ষিণ কোরিয়া যৌথভাবে শুরু করেছে সামরিক মহড়া। ১২টি শক্তিশালী ফাইটার জেটসহ প্রায় ১০০টি এয়ারক্রাফ্ট শুরু করেছে যুদ্ধের প্রস্তুতি।

জানা গেছে, পাঁচদিন ধরে চলবে এই সামরিক মহড়া। এই বিশেষ সামরিক মহড়ার নাম ভিজিলেন্ট এস। উত্তর কোরিয়াকে কড়া বার্তা দিতেই এই সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে আমেরিকা এবং দক্ষিণ কোরিয়া। উত্তর কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে এমন তথ্য জানা গেছে।

এই গুরুত্বপূর্ণ......

যুক্তরাষ্ট্রে বাঁধনের শোকসভা।।  খুনি যেই হোক খুঁজে বের করা হবে

যুক্তরাষ্ট্রে বাঁধনের শোকসভা।। খুনি যেই হোক খুঁজে বের করা হবে

হ-বাংলা নিউজ: যুক্তরাষ্ট্রের ক্যানসাসের উচিটা শহরে গুলিতে নিহত বাংলাদেশি ছাত্র এম হাসান রহমান বাঁধনের শোক সভা গতকাল রোববার বিকেল চারটায় উচিটা স্টেট ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। মিড কন্টিনান্ট বাংলাদেশ অ্যাসোসিয়েশন ক্যানসাস এবং বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশন যৌথ উদ্যোগে আয়োজিত এ শোকসভায় বাঙালি কমিউনিটি, উচিটা স্টেট শিক্ষার্থী এবং উচিটা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ কর্মকর্তা রোনেল হান্ট বলেন, আমরা অনেক দূর এগিয়েছি। তদন্ত চলছে। আপনাদের আশ্বস্ত করছি খুনি যে বা......

 বিদ্রোহী হামলায় ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট সালেহ নিহত

বিদ্রোহী হামলায় ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট সালেহ নিহত

হ-বাংলা নিউজ : হুতি বিদ্রোহীদের হামলায় ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আলী আবদুল্লাহ সালেহ নিহত হয়েছেন। হুতিদের নিয়ন্ত্রণে থাকা একটি রেডিও এক ঘোষণায় এ খবর প্রচার করা হয় বলে বিবিসি জানিয়েছে।

রেডিওতে দাবি করা হয়েছে, আজ সোমবার রাজধানী সানায় সালেহের বাসায় বোমা হামলা চালালে তিনি নিহত হন।

আল অ্যারাবিয়া টেলিভিশনের খবরে বলা হয়, তাঁর নিজের রাজনৈতিক দল জেনারেল পিপলস কংগ্রেসের পার্টির পক্ষ থেকে সাবেক প্রেসিডেন্ট আবদুল্লাহ সালেহর মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, হুতিরা যখন হামলা......

পাকিস্তানে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

পাকিস্তানে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

হ-বাংলা নিউজ : মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস আজ সোমবার পাকিস্তান পৌঁছেছেন। পাকিস্তান কর্তৃপক্ষ ২০০৮ সালে মুম্বাই হামলার মূল অভিযুক্তকে মুক্তি দেয়ার কয়েকদিনের মধ্যে ম্যাটিস এ সফরে এলেন। খবর এএফপি’র।

ম্যাটিসকে বহনকারী বিমানটি রাওয়ালপিন্ডির গ্যারিসন নগরীর বিমান বাহিনীর ঘাঁটিতে অবতরণ করে। এরপর তিনি মার্কিন দূতাবাসে যান।

রাজধানী ইসলামাবাদে সংক্ষিপ্ত সফরকালে ম্যাটিসের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসী ও শক্তিশালী সেনা প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে বৈঠকের কথা রয়েছে।

মার্কিন......

পশ্চিম উপকূলে ক্ষেপণাস্ত্রবিধ্বংসী ব্যবস্থা মোতায়েন যুক্তরাষ্ট্রের

পশ্চিম উপকূলে ক্ষেপণাস্ত্রবিধ্বংসী ব্যবস্থা মোতায়েন যুক্তরাষ্ট্রের

হ-বাংলা নিউজ:  ক্ষেপণাস্ত্র হামলা ঠেকাতে নতুন ক্ষেপণাস্ত্রবিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা বসাতে যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলে জায়গা বাছাই করছেন পেন্টাগন। মার্কিন কংগ্রেসের দুই সদস্য এ তথ্য জানিয়েছেন। উত্তর কোরিয়ার ধারাবাহিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে যুক্তরাষ্ট্রে উদ্বেগ বাড়ছে। ফলে আত্মরক্ষার প্রস্তুতি আরো দৃঢ় করার দিকে এগোচ্ছে দেশটি।

নতুন এ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দক্ষিণ কোরিয়ায় স্থাপিত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রবিধ্বংসী টার্মিনাল হাই......

আনিসুল হকের মৃত্যুতে আটলান্টার কবি, লেখক, সাংবাদিক ও সংস্কৃতিকর্মীদের শোক প্রকাশ

আনিসুল হকের মৃত্যুতে আটলান্টার কবি, লেখক, সাংবাদিক ও সংস্কৃতিকর্মীদের শোক প্রকাশ

হ-বাংলা নিউজ: জনপ্রিয় উপস্থাপক, সফল ব্যবসায়ী নেতা, উদ্যমী নগর পিতা ও শৈল্পিক চেতনার আলাতে উদ্ভাসিত প্রিয় ব্যক্তিত্ব আনিসুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের জর্জিয়া প্রবাসী কবি, লেখক, সাংবাদিক ও সংস্কৃতিসেবীরা।

এক যুক্ত বিবৃতিতে তাঁরা বলেন, “সকলের প্রিয় ব্যক্তিত্ব আনিসুল হকের মৃত্যুতে জাতি শুধু একটি নির্ধারিত শহরের নগর পিতাকেই হারায় নি, হারিয়েছে গোটা দেশের নগর সভ্যতার একজন স্বপ্নবাজ ত্যাগী পুরুষকে।  জাতি এই উদ্যমী, সৃজনশীল মনন ও মেধার অধিকারী কর্মঠ মানুষটির অভাব আর কোনদিনই পূরণ......

পারমাণবিক জুয়া খেলায় মেতেছেন ট্রাম্প, উ. কোরিয়ার হুঁশিয়ারি!

পারমাণবিক জুয়া খেলায় মেতেছেন ট্রাম্প, উ. কোরিয়ার হুঁশিয়ারি!

হ-বাংলা নিউজ: উত্তর কোরিয়া বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে একের পর এক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়ে যাচ্ছে। উত্তর কোরিয়া যে ক্ষেপণাস্ত্র তৈরির ক্ষেত্রে বেশ খানিকটা এগিয়ে গেছে, সেকথা স্বীকারও করে নিয়েছেন বিশেষজ্ঞরা। এদিকে, উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্রের হুঁশিয়ারি, কোরীয় উপদ্বীপে ট্রাম্প একটি ভয়াবহ বিপজ্জনক পারমাণবিক জুয়া খেলায় মেতে উঠেছেন। বিবৃতিতে ট্রাম্পকে একটি ‘পারমাণবিক রাক্ষস’ এবং ‘বিশ্ব শান্তি বিনষ্টকারী’ হিসেবে অভিহিত করা হয়েছে।

উত্তর কোরিয়ার মতে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প......

চাকরিদাতারা এখনো সুযোগ নিতে চান অভিবাসীদের

চাকরিদাতারা এখনো সুযোগ নিতে চান অভিবাসীদের

হ-বাংলা নিউজ: আমেরিকার বিভিন্ন অঞ্চলে চাকরিদাতাদের কাছে অভিবাসীদের আবেদন বাড়ছে। বিশেষত কম দক্ষতা প্রয়োজন হয় এমন কাজে স্থানীয় কৃষ্ণাঙ্গ ও শ্বেতাঙ্গদের চেয়ে অভিবাসীদেরই বেশি পছন্দ করছেন চাকরিদাতারা। অভিবাসীদের মধ্যে কম বেতনে কাজ করা ও কর্মক্ষেত্রে পরিবেশ নিয়ে প্রশ্ন না তোলার প্রবণতার কারণেই এমনটি ঘটছে বলে মনে করেন বিশ্লেষকেরা।

অভিবাসীরা সাধারণত স্থানীয়দের তুলনায় বেশি পরিশ্রম করেন। পাশাপাশি তুলনামূলক কম বেতন ও সুবিধাতেই তাঁরা সন্তুষ্ট থাকেন। এ ছাড়া কর্মক্ষেত্রের পরিবেশ ও ঊর্ধ্বতনদের আচরণ নিয়েও......

যুক্তরাষ্ট্র বিএনপির ৮ শীর্ষ নেতৃবৃন্দের পক্ষে কেন্দ্রের চিঠি

যুক্তরাষ্ট্র বিএনপির ৮ শীর্ষ নেতৃবৃন্দের পক্ষে কেন্দ্রের চিঠি

হ-বাংলা নিউজ: যুক্তরাষ্ট্র বিএনপির ৮ শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে গত ২৭/৯/২০১৭ইং তারিখে একটি মামলা করেন জ্যাকব মিল্টন নামে এক ব্যক্তি। তিনি নিজেকে যুক্তরাষ্ট্রের বিএনপি নেতা বলে দাবি করেন এবং তিনি এমনও মনে করেন যে, তিনি ব্যতিত অন্য কেউ যুক্তরাষ্ট্রে বিএনপির হয়ে কাজ করতে পারবেন না। যুক্তরাষ্ট্রে যে কেউ যে কারো বিরুদ্ধে মামলা করতে পারেন। সেই সুযোগ কাজে লাগিয়ে তিনি উক্ত মামলাটি করেন।

এই মামলার পরিপেক্ষিতে ৮ শীর্ষ নেতৃবৃন্দ একটু হতবাগ হয়ে পড়েন এবং তারা উক্ত বিষয়টি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) প্রধান......

সম্মিলিত বরিশাল বিভাগবাসীর সাধারণ সভা অনুষ্ঠিত

সম্মিলিত বরিশাল বিভাগবাসীর সাধারণ সভা অনুষ্ঠিত

উক্ত অনুষ্ঠানের জন্য সহ সভাপতি জনাব সাঈদ রহমানকে আহ্বায়ক, নীরু এস নীরা, এম এ সালাম আকন্দ, সাথী আহমেদ ও আবু জাফর ফরাজীকে সদস্য করে উপ কমিটি গঠন করা হয়। সভায় আরও উপস্থিত ছিলেন নীতি নির্ধারক ওয়াদুদ তালুকদার, কায়কোবাদ খান, উপদেষ্টা জসিম উদ্দীন চৌধরী, এম এ রব, খন্দকার আলী নাসিম, সহ সভাপতি সালাম 

আকন্দ, কামরুজ্জামান বাচ্চু, তরিকুল ইসলাম, সাইদুর রহমান, সম্পাদক নীরু এস নীরা, আবু জাফর ফরাজী, রোকেয়া আলম বেলা, শবিতা দাস, আফরোজা গুল নাহার লালী, সাথী আহমেদ, হাফিজ আহমেদ, শাহিদা খাতুন হ্যাপী এবং পারভীন বানুসহ......

সোম বা মঙ্গলবার নিয়ে  যেতে পারে বাঁধনের লাশ

সোম বা মঙ্গলবার নিয়ে যেতে পারে বাঁধনের লাশ

হ-বাংলা নিউজ:   একটি মেয়ের চোখ বাঁধা, হাতে পাল্লা। আইন অন্ধ কিন্তু বিচার স্বচ্ছ (জাস্টিস ইজ ব্লাইন্ড বাট ফেয়ার)। আমেরিকার এ প্রতিষ্ঠিত আইনি সত্যকে বিশ্বাস করে ক্যানসাস রাজ্যের উচিটা শহর নয়, পুরো যুক্তরাষ্ট্রের বাঙালি সমাজ বাঁধনের এ নৃশংস হত্যাকাণ্ডের বিচার দাবি করেছে।

যুক্তরাষ্ট্রের ক্যানসাস রাজ্যের উচিটা শহরে গত শনিবার রাতে বাংলাদেশি তরুণ এম হাসান রহমান বাঁধনকে কে বা কারা গুলি করে হত্যা করেছে।

আগামীকাল শুক্রবার উচিটা ইসলামিক সোসাইটি মসজিদে জুমার......

ওয়াশিংটনে ১৬ ডিসেম্বর বিজয় মেলা পিঠা উৎসব

ওয়াশিংটনে ১৬ ডিসেম্বর বিজয় মেলা পিঠা উৎসব

হ-বাংলা নিউজ: বিসিসিডিআই বাংলা স্কুলের উদ্যোগে আগামী ১৬ ডিসেম্বর বিজয় মেলা ও ১৩তম পৌষ পিঠা উৎসব অনুষ্ঠিত হচ্ছে। সপরিবারে সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে। 

মেলা চলবে বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত। ‘পৌষ পিঠার সুবাসে মন ভরুক আনন্দে‘ এই স্লোগান নিয়ে আয়োজিত এই মেলায় থাকবে পিঠা প্রতিযোগিতা, আকর্ষণীয় র‍্যাফেল ড্র আর বছরের সেরা সাংস্কৃতিক অনুষ্ঠানের অঙ্গীকার।

১৬ ডিসেম্বর বাংলা স্কুলের এই আয়োজনে সন্ধ্যা ৬টায় থাকছে দ্বিতীয়বারের মতো স্মৃতি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ ও হাজারো কণ্ঠে জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’......

ওয়াশিংটন ডিসিতে মহা ধুমধামে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী পালন

ওয়াশিংটন ডিসিতে মহা ধুমধামে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী পালন

শামসুদ্দিন মাহমুদ,হ-বাংলা নিউজ: ওয়াশিংটন ডিসি থেকে :-বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি)ওয়াশিংটন ডিসির উদ্যোগে গতকাল ১৯শে নভেম্বর ২০১৭ স্থানীয় কাবাব কিং রেস্টুরেন্ট, ভার্জিনিয়ায়  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সহ সভাপতি ইঞ্জিনিয়ার শাহাদাত হোসেন সভাপতিত্বে এবং  সাধারন সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী এজেএম হোসাইন এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘের স্থায়ী সংবাদদাতা ও প্রধানমন্ত্রীর সাবেক সহকারী প্রেস

 ফলকনামা প্যালেসে কী খাবেন ইভাঙ্কা?

ফলকনামা প্যালেসে কী খাবেন ইভাঙ্কা?

হ-বাংলা নিউজ: ভারতের হায়দরাবাদ সফরে রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। সেখানে তাঁকে অভ্যর্থনা জানিয়েছে রোবট মিত্রা। এরপর হায়দরাবাদের বিখ্যাত মার্বেল রাজপ্রাসাদ ফলকনামা প্যালেসে ভোজ সারবেন তাঁরা।

ইভাঙ্কা তাঁর বাবার অনানুষ্ঠানিক উপদেষ্টা। হায়দরাবাদে গিয়ে সেখানকার বিখ্যাত বিরিয়ানি খাওয়ার ইচ্ছা প্রকাশ করেন ইভাঙ্কা।

এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, বিশ্বের সবচেয়ে বড় খাবারের টেবিল রয়েছে ফলকনামা প্যালেসে। এখানে ১০১ জন একসঙ্গে বসে খেতে পারেন। এই টেবিলে বসেই একসঙ্গে......

দুই শিশুর ছবি নিয়ে চীনে তোলপাড়

দুই শিশুর ছবি নিয়ে চীনে তোলপাড়

হ-বাংলা নিউজ:  বাসের নিচে থাকা ক্যারিয়ারে ঝুলে ৮০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ফেলেছে চীনের দুই শিশু। ছবিটি 'পরিবার-বিচ্ছিন্ন' শিশুদের অবস্থা ও তাদের কল্যাণের বিষয়টি নিয়ে দেশটিতে তুমুল আলোড়ন তৈরি করেছে।

দেশটির সংবাদ মাধ্যমে ছেলে দুটির নাম উল্লেখ করা হয়নি, তবে তারা দক্ষিণাঞ্চলীয় গুয়াংশি প্রদেশের দরিদ্র একটি গ্রামের ছেলে। তাদের বাবা-মা কাজ করেন প্রতিবেশি গুয়াংডং প্রদেশে। বাবামায়ের সঙ্গে দেখা করতে ওই দুই শিশু এভাবে লুকিয়ে ভ্রমণের সিদ্ধান্ত নিয়েছিল।

......

 ৪৫০০ কিলোমিটার দূরে পড়ল উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র

৪৫০০ কিলোমিটার দূরে পড়ল উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র

হ-বাংলা নিউজ:  উত্তর কোরিয়া আজ বুধবার ভোরে নতুন করে আন্তমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। এটি ৪ হাজার ৫০০ কিলোমিটার কৌণিক দূরত্ব পেরিয়ে জাপানের জলসীমায় গিয়ে পড়ে। উত্তর কোরিয়ার দাবি, এটি যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে আঘাত হানতে সক্ষম। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস বলেছেন, দেশটি বিশ্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।

বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, আজ ভোরে ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপণ করা হয়। দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী বলছে, ক্ষেপণাস্ত্রটি......

নাসায় কাজ করা হলো না বাঁধনের!

নাসায় কাজ করা হলো না বাঁধনের!


হ-বাংলা নিউজ: যুক্তরাষ্ট্রে গুলিতে নিহত বাংলাদেশি মেধাবী ছাত্র এম হাসান রহমান বাঁধনের অদম্য আগ্রহ ছিল আন্তর্জাতিক মহাকাশ সংস্থায় (নাসা) গবেষণামূলক কাজে অংশ নেওয়া। এ জন্য তাঁর প্রস্তুতি ছিল যথেষ্ট। পড়ালেখার পাশাপাশি কাজ-দুটো সমানতালে চালিয়ে যেতে তার এতটুকু গাফিলতি ছিল না। কিন্তু দুর্বৃত্তের গুলিতে নিহত হয়ে তার সে ইচ্ছে অপূর্ণই রয়ে গেল।

গত শনিবার রাতে ক্যানসাসের উচিটা শহরে পিৎজা ডেলিভারি দিতে গিয়ে দূর্বৃত্তের গুলিতে নিহত হন এ মেধাবী ছাত্র। সদা হাস্যোজ্জ্বল-প্রাণবন্ত বাঁধনের মৃত্যুরহস্য উদ্‌ঘাটনে পুলিশ......

হঠাৎ সৌদি সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সেনাপ্রধান

হঠাৎ সৌদি সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সেনাপ্রধান

হ-বাংলা নিউজ:  পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহীদ খাকান আব্বাসি ও সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া হঠাৎ করেই সোমবার সৌদি আরব সফরে গিয়েছেন।   সফরে তাদের সঙ্গে রয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মদ আসিফও।

যদিও এদিন সৌদি আরবের রাজধানী রিয়াদে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের প্রতিরক্ষামন্ত্রীদের অংশগ্রহণে সন্ত্রাসবাদবিরোধী ইসলামি সামরিক জোট গঠনের জন্য চূড়ান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  তাই বলা হচ্ছে সম্মেলন উপলক্ষেই এ সফর। তবে আন্তর্জাতিক......

যুদ্ধজাহাজে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র স্থাপন করবে অস্ট্রেলিয়া!

যুদ্ধজাহাজে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র স্থাপন করবে অস্ট্রেলিয়া!

হ-বাংলা নিউজ: অস্ট্রেলিয়ার প্রত্যেকটি যুদ্ধজাহাজে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বসানো হবে। সম্প্রতি এমনটাই জানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল।

কোরিয়া উপদ্বীপে উত্তেজনা বাড়ানোর পরিপ্রেক্ষিতে হুমকি মোকাবেলায় এই পদক্ষেপ নেওয়া হচ্ছে। এই সমস্ত যুদ্ধজাহাজ, জটিল এবং ক্রমাগত বর্ধিত হুমকির মুখে তৎপরতা চালাবে বলেও ঘোষণা করেন তিনি। এছাড়া, অস্ট্রেলিয়া নয়টি যুদ্ধবিমান ২০২০ সালে মধ্যে তৈরি করবে বলে জানান তিনি।

মার্কিন লকহিড মার্টিন কর্পোরেশন এবং এসএএবি অস্ট্রেলিয়ার প্রযুক্তি......

আগ্নেয়গিরি ফুঁসছে, বালিতে সর্বোচ্চ সতর্কতা

আগ্নেয়গিরি ফুঁসছে, বালিতে সর্বোচ্চ সতর্কতা

হ-বাংলা নিউজ:  ইন্দোনেশিয়ার বালি দ্বীপের মাউন্ট আগুং আগ্নেয়গিরি থেকে অগ্ন্যুৎপাত ঘটার আশঙ্কা করছে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বোর্ড। দেশটিতে ৫৪ বছর পর জেগে উঠেছে আগ্নেয়গিরি। এতে আগ্নেয়গিরির আশপাশের মানুষের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। বিশাল এলাকাজুড়ে লোকজনকে সরে যেতে বলা হচ্ছে। ইন্দোনেশিয়ার কর্তৃপক্ষ সর্বোচ্চ সতর্কতা জারির পাশাপাশি একটি বিমানবন্দর বন্ধ করে দিয়েছে।

কর্তৃপক্ষ বলছে, কালো ধোঁয়া ও ছাই পর্বতচূড়া থেকে তিন হাজার ৪০০ মিটার পর্যন্ত উঁচুতে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত