যুক্তরাষ্ট্রের খবর

Displaying 121-140 of 1158 results.
পুতিন যুক্তরাষ্ট্রে যাচ্ছেন, নাকি না

পুতিন যুক্তরাষ্ট্রে যাচ্ছেন, নাকি না

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রস্তাবিত যুক্তরাষ্ট্র সফরের বিষয় চূড়ান্ত করতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন আগামী মাসে মস্কো যাচ্ছেন। সফরের দিনক্ষণ তখনই ঠিক করা হবে।

পুতিনের যুক্তরাষ্ট্র সফর নিয়ে রিপাবলিকান নেতৃত্বে বড় ধরনের মতবিরোধ তৈরি হয়েছে। ফিনল্যান্ডের হেলসিঙ্কি বৈঠকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে......

ইরানের 'ফাকুর' ক্ষেপণাস্ত্র উন্মোচন, যুক্তরাষ্ট্রকে হুঙ্কার

ইরানের 'ফাকুর' ক্ষেপণাস্ত্র উন্মোচন, যুক্তরাষ্ট্রকে হুঙ্কার

হ-বাংলা নিউজ : আন্তর্জাতিক মহলে উত্তজনা ছড়িয়ে নিজেদের সামরিক বাহিনীকে আরও শক্তিশালী করে গড়ে তুলছে বিশ্বের ক্ষমতাধর দেশগুলো। আর তারই জের ধরে এবার আকাশ থেকে আকাশে নিক্ষেপযোগ্য মধ্যপাল্লার 'ফাকুর' ক্ষেপণাস্ত্র উন্মোচন করল ইরান।

সোমবার এ ক্ষেপণাস্ত্র উন্মোচনের সময় ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেন, প্রথমবারের মতো ইরানে এ ক্ষেপণাস্ত্র নির্মাণ করা হয়েছে।উন্নত কারিগরি প্রযুক্তি ব্যবহার করে এ ক্ষেপণাস্ত্রের নকসা......

সাবেক গোয়েন্দা কর্মকর্তাদের নিরাপত্তা ছাড়পত্র কেড়ে নেওয়ার হুমকি ট্রাম্পের

সাবেক গোয়েন্দা কর্মকর্তাদের নিরাপত্তা ছাড়পত্র কেড়ে নেওয়ার হুমকি ট্রাম্পের

হ-বাংলা নিউজ : সাবেক ছয় মার্কিন গোয়েন্দা কর্মকর্তার নিরাপত্তা ছাড়পত্র  কেড়ে  নেওয়ার হুমকি দিয়েছে হোয়াইট হাউজ। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রুশ যোগসূত্র নিয়ে সমালোচনা করায় এমন হুমকি দেওয়া হয়েছে। এই হুমকি দেওয়ার পরপরই নতুন করে সমালোচনার মুখে পড়েছেন ট্রাম্প। অভিযোগ ওঠেছে, তিনি ক্ষমতার অপব্যবহার করছেন। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

খবরে  বলা হয়, সাবেক মার্কিন গোয়েন্দা কর্মকর্তা ও আইন-প্রয়োগকারী সংস্থার সাবেক সদস্যদের টার্গেট করছেন ট্রাম্প।......

ইরানে হামলা চালাতে রাজি নয় মার্কিন সেনা কমান্ডাররা

ইরানে হামলা চালাতে রাজি নয় মার্কিন সেনা কমান্ডাররা

হ-বাংলা নিউজ : ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল বাকেরি তার দেশের বিরুদ্ধে আমেরিকার শত্রুতা ও হুমকির কথা উল্লেখ করে বলেছেন, ইরান শত্রুর যে কোনো হঠকারী পদক্ষেপ বা আগ্রাসনের জবাব দিতে প্রস্তুত রয়েছে।

ইরানের বিরুদ্ধে আমেরিকার গোপন ও প্রকাশ্য ষড়যন্ত্রের তীব্র সমালোচনা করেন তিনি। 

ইরানের সামরিক বাহিনীর প্রধান আরও বলেন, আমেরিকা যদিও ইরানের বিরুদ্ধে প্রকাশ্যে সামরিক হামলার হুমকি দেয়নি কিন্তু আমাদের কাছে নির্ভরযোগ্য তথ্য রয়েছে গত দেড় বছরে......

মার্কিন গণমাধ্যমে যেসব সন্ত্রাসী হামলার খবর বেশি

মার্কিন গণমাধ্যমে যেসব সন্ত্রাসী হামলার খবর বেশি

হ-বাংলা নিউজ : সন্ত্রাসী হামলার যেকোনো ঘটনার বিষয়ে মার্কিন গণমাধ্যম বেশ সরব। তবে এক গবেষণায় দেখা গেছে, মুসলিম চরমপন্থীদের দ্বারা সংঘটিত সন্ত্রাসী হামলার ব্যাপারেই তাদের আগ্রহ বেশি। 

মার্কিন গণমাধ্যমে মুসলিম চরমপন্থীদের দ্বারা সংঘটিত সন্ত্রাসী হামলাগুলো অমুসলিমদের দ্বারা পরিচালিত হামলাগুলোর তুলনায় ৩৫৭ শতাংশ বেশি প্রচার পায়। সম্প্রতি যুক্তরাষ্ট্রের অ্যালাবামা বিশ্ববিদ্যালয়ের নতুন এক গবেষণায় এ তথ্য উঠে এসেছে। খবর গার্ডিয়ান অনলাইনের।

......

রাশিয়ার কাছ থেকে অস্ত্র কেনায় মিত্রদের ছাড় দিতে ভাবনা আমেরিকার

রাশিয়ার কাছ থেকে অস্ত্র কেনায় মিত্রদের ছাড় দিতে ভাবনা আমেরিকার

হ-বাংলা নিউজ : রাশিয়ার কাছ থেকে অস্ত্র কেনার ব্যাপারে মিত্রদের ছাড় দেওয়ার চিন্তা করছেন যুক্তরাষ্ট্র। বর্তমানে দেশটির ওপর বিপুল আর্থিক নিষেধাজ্ঞা চাপিয়ে রেখেছে আমেরিকা। কিন্তু সম্প্রতি সেদেশ থেকে মিত্রদের অস্ত্র কেনার ব্যাপারে ছাড় দেওয়ার পক্ষে কথা বলেছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস। খবর বার্তা সংস্থা এএফপি’র।

খবরে বলা হয়, এতদিন ধরে রাশিয়ার ওপর কড়া নিষেধাজ্ঞা আরোপ করে রাখলেও মিত্রদের জন্য তা শিথিল করার পক্ষে কথা বলেছেন ম্যাটিস। এমন......

আর কখনো যুক্তরাষ্ট্রকে হুমকি দেবেন না, নয়তো ফল ভোগ করতে হবে

আর কখনো যুক্তরাষ্ট্রকে হুমকি দেবেন না, নয়তো ফল ভোগ করতে হবে

হ-বাংলা নিউজ : ইরানী প্রেসিডেন্ট হাসান রূহানীকে চরম সতর্ক করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় রবিবার রাতে রূহানীকে উদ্দেশ্য করে লেখা এক টুইট বার্তায় ট্রাম্প লিখেছেন, আর কখনো যুক্তরাষ্ট্রকে হুমকি দেবেন না, নয়তো এমন পরিণতি ভোগ করতে হবে, যেমনটা ইতিহাসে খুব কম সংখ্যকরাই ভোগ করেছে। খবর বার্তা সংস্থা রয়টার্স’র।

খবরে বলা হয়, ট্রাম্পের টুইটা বার্তার ঘণ্টা কয়েক আগেই ট্রাম্পকে হুমকি দিয়ে রূহানী বলেন, তেহরানের প্রতি আক্রমণাত্মক নীতিমালার......

ময়লার ভাগাড়ে পতাকা হাতে অভিনব প্রচারণায় পাকিস্তানি

ময়লার ভাগাড়ে পতাকা হাতে অভিনব প্রচারণায় পাকিস্তানি

হ-বাংলা নিউজ : আর মাত্র দুই দিন বাকি পাকিস্তানের ভোটগ্রহণ শুরু হতে। সব রাজনৈতিক দলই শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। এক ইঞ্চি জায়গা ছাড়তে নারাজ তারা। সন্ত্রাসবাদ, দুর্নীতি, আর্থিক দুরাবস্থার মতো সমস্যাগুলি প্রধান ইস্যু হয়ে দাঁড়িয়েছে এবারের পাকিস্তানের সাধারণ নির্বাচনে। প্রথম সারির দলের ইশতেহারে এই ইস্যুগুলির সমাধানে প্রাধান্যও দেওয়া হয়েছে। তবে, পাকিস্তানের আয়াজ মেমন মোতিওয়ালা নামে এক প্রার্থী অভিনবভাবে প্রচার চালিয়ে কার্যত চ্যালেঞ্জ ছুড়ে......

উত্তপ্ত যুক্তরাষ্ট্র-চীন, ইরান থেকে তেল কিনবে বেইজিং

উত্তপ্ত যুক্তরাষ্ট্র-চীন, ইরান থেকে তেল কিনবে বেইজিং

হ-বাংলা নিউজ :  ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে যুক্তরাষ্ট্র-চীন সম্পর্ক। আর তারই জের ধরে এবার বেইজিংয়ের সবচেয়ে বড় বেসরকারি তেল কোম্পানি শানমং ডংমিং পেট্রোকেমিক্যাল কোম্পানি যুক্তরাষ্ট্র থেকে অপরিশোধিত তেল কেনা বন্ধ করে দিল। সংস্থার এই সিদ্ধান্তে চরম ক্ষুব্ধ ওয়াশিংটন। কোম্পানির সিদ্ধান্ত, যুক্তরাষ্ট্রের পরিবর্তে ইরান থেকে তেল কেনা হবে। যদিও পুরো বিষয়টি এখনও আলোচনার স্তরে রয়েছে।

যুক্তরাষ্ট্রের সঙ্গে চূনের যখন বাণিজ্য যুদ্ধ......

সিংহের লেজ নিয়ে খেলবেন না : ট্রাম্পকে রুহানি

সিংহের লেজ নিয়ে খেলবেন না : ট্রাম্পকে রুহানি

হ-বাংলা নিউজ :  ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, আমেরিকার জানা উচিত যে, তার দেশের সঙ্গে শান্তি প্রতিষ্ঠার অর্থ হচ্ছে সব শান্তির উৎস এবং একইসঙ্গে তার দেশের সঙ্গে যুদ্ধে যাওয়ার অর্থ হচ্ছে সব ধরনের যুদ্ধের উৎস।

রবিবার তেহরানে বিদেশে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠকে প্রেসিডেন্ট রুহানি আমেরিকার প্রতি কড়া হুঁশিয়ারি বাণী উচ্চারণ করে বলেছেন, মার্কিনীদের খুব ভালোভাবেই জেনে রাখা উচিত যে ইরানের সঙ্গে শান্তিপূর্ণ......

সেই মডেলকে টাকা দেওয়ার রেকর্ড ফাঁস, চটলেন ট্রাম্প

সেই মডেলকে টাকা দেওয়ার রেকর্ড ফাঁস, চটলেন ট্রাম্প

হ-বাংলা নিউজ : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সম্পর্কের কথা ফাঁস করা প্লেবয় ম্যাগাজিনের মডেল ক্যারেন ম্যাগডোগালের মুখ বন্ধ করতে অর্থ পরিশোধ সম্পর্কিত এক গোপন অডিও ফাঁস হয়েছে। আর তাই ট্রাম্প তার সাবেক আইনজীবী মাইকেল কোহেনের ওপর ব্যাপক চটেছেন! এদিকে সেই রেকর্ড আবার পৌঁছে গেছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) হাতে। গত বছর নিউইয়র্কে মাইকেল কোহেনের সম্পত্তিতে অভিযানের সময় এফবিআই গোপনে রেকর্ড করা অডিও টেপটি হাতে পায়। 

অন্যদিকে......

রুশ ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক ইস্যুতে আলোচনা

রুশ ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক ইস্যুতে আলোচনা

হ-বাংলা নিউজ : রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও শনিবার রাশিয়া-যুক্তরাষ্ট্র সম্পর্ক ও অন্যান্য ইস্যুতে আলোচনা করেছেন। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় শনিবার একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।

খবরে বলা হয়, দুই দেশের শীর্ষ দুই কূটনীতিক শনিবার এক ফোনালাপে দুই দেশের মধ্যকার সম্পর্ক, সিরিয়া ও কোরীয় উপদ্বীপ ইস্যু নিয়ে আলোচনা করেছেন।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়,  ফোনালাপে......

আমেরিকাকে হটিয়ে পরাশক্তি হতে চায় চীন: সিআইএ

আমেরিকাকে হটিয়ে পরাশক্তি হতে চায় চীন: সিআইএ

হ-বাংলা নিউজ : বিশ্বব্যাপী প্রভাব বাড়াতে চাইছে চীন। মূল লক্ষ্য পরাশক্তি হিসেবে বিশ্বকে নেতৃত্ব দেওয়া। আর এটা করতে আমেরিকাকে সরিয়ে সেই জায়গা দখল করতে চাইছে চীন।

আমেরিকার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) কর্মকর্তা মাইকেল কলিনস এমনটাই মন্তব্য করেছেন। ২০ জুলাই আসপেন নিরাপত্তা ফোরামে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আমেরিকার কলোরাডোয় ১৮-২১ জুলাই বসেছিল আসপেন নিরাপত্তা ফোরাম। এতে ‘চীনের উত্থান’ শীর্ষক এক সেশনে বক্তব্য দেন সিআইএর পূর্ব এশিয়া মিশনের সহকারী পরিচালক মাইকেল কলিনস। এতে চীনের প্রেসিডেন্ট......

সাবেক মার্কিন প্রেসিডেন্ট সিনিয়র বুশের চিকিৎসককে গুলি করে হত্যা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট সিনিয়র বুশের চিকিৎসককে গুলি করে হত্যা

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রে সাবেক প্রেসিডেন্ট সিনিয়র বুশের চিকিৎসককে গুলি করে হত্যা করা হয়েছে। শুক্রবার টেক্সাস রাজ্যের হিউস্টনে টেক্সাস মেডিক্যাল সেন্টারের কাছে তাকে গুলি করে হত্যা করা হয়। সকালে তিনি বাইসাইকেল চালাচ্ছিলেন। এই সময় আরেকটি বাইসাইকেল থেকে তাকে গুলি করা হয়। হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার মার্ক হসকনেস্ট সিনিয়র বুশের ব্যক্তিগত চিকিত্সক ছিলেন।

হিউস্টনের পুলিশ কর্মকর্তা ট্রয় ফিনার এক সংবাদ সম্মেলনে বলেন, স্থানীয় সময় সকাল ৯টার কিছু আগে......

৯৬ বছরের দাদীর সঙ্গে ওবামার নাচ

৯৬ বছরের দাদীর সঙ্গে ওবামার নাচ

হ-বাংলা নিউজ : দুই বছর হতে চলল মার্কিন প্রেসিডেন্টের পদের দায়িত্ব ছেড়েছেন তিনি।  কিন্তু তবুও বারাক ওবামার জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। সে কথা আরও প্রমাণিত হল।

সম্প্রতি কেনিয়া সফরে গিয়েছিলেন ওবামা। বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলনের আইকন নেলসন ম্যান্ডেলার জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন তিনি।

সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট অংশ নিয়েছিলেন আরও একটি অনুষ্ঠানে। ওবামার সৎবোন আউমা ওবামার......

চীন-যুক্তরাষ্ট্র স্নায়ুযুদ্ধ চলছে: সিআইএ কর্মকর্তা

চীন-যুক্তরাষ্ট্র স্নায়ুযুদ্ধ চলছে: সিআইএ কর্মকর্তা

হ-বাংলা নিউজ : সুপার পাওয়ার হতে সি চিন পিংয়ের সরকার যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে স্নায়ুযুদ্ধ চালাচ্ছে বলে অভিযোগ করেছেন সিআইএ’র সহকারী পরিচালক মাইকেল কলিন্স। খবর সিএনএনের।

শুক্রবার চীনের উত্থান নিয়ে আসপেন সিকিউরিটি ফোরামের এক আলোচনায় এ মন্তব্য করেন কলিন্স।

কলিন্স বলেন, বর্তমানে চীন যুক্তরাষ্ট্রের সঙ্গে যা চালাচ্ছে সংজ্ঞা অনুযায়ী তা অবশ্য্ই স্নায়ুযুদ্ধ। এটি নব্বইয়ের দশকের মতোই হতে হবে তা নয়। চীন যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে বিশ্বের সুপারপাওয়ার হতে......

যুক্তরাষ্ট্রে পর্যটকবাহী নৌকাডুবে নিহত ১৭

যুক্তরাষ্ট্রে পর্যটকবাহী নৌকাডুবে নিহত ১৭

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যে পর্যটকবাহী ‘ডাক বোট’ উল্টে অন্তত ১৭ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। ঝড়ো আবহাওয়ার কবলে পড়ে বৃহস্পতিবার উভচর ওই বাহনটি ব্রানসন শহরের কাছে টেবল রক লেকে উল্টে যায়।

উল্টানো নৌকার নিখোঁজ অন্তত ৫ যাত্রীর খোঁজে ডুবুরিরা লেকটিতে অভিযান চালাচ্ছে। আহত ৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়ার খবর দিয়েছে পুলিশ, এদের মধ্যে একজনের অবস্থা ‘গুরুতর’।

জরুরি বিভাগের কর্মীরা জানান, বৃহস্পতিবার......

চীনা পণ্যে আরো ৫শ’ বিলিয়ন ডলার শুল্কের হুমকি ট্রাম্পের

চীনা পণ্যে আরো ৫শ’ বিলিয়ন ডলার শুল্কের হুমকি ট্রাম্পের

হ-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প চীনা পণ্যের ওপর আরো ৫শ’ বিলিয়ন ডলার শুল্ক আরোপের হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, এজন্য যুক্তরাষ্ট্র প্রস্তুত। তার এই হুমকিতে বিশ্ব বাণিজ্যে অস্থিরতা আরো বাড়তে পারে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

গতকাল শুক্রবার সিএনবিসি নিউজকে দেওয়া সাক্ষাকত্কারে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, চীনের সঙ্গে অনেক বাণিজ্য ঘাটতি রয়েছে। এর মাধ্যমে বৈষম্য বাড়ছে। আমি সেই বৈষম্য কমাতে প্রস্তুত। দরকার হলে চীনা......

জাপানে প্রচণ্ড গরমে ৩০ জনের মৃত্যু

জাপানে প্রচণ্ড গরমে ৩০ জনের মৃত্যু

হ-বাংলা নিউজ : দূরপ্রাচ্যের দেশ জাপানে গত কয়েকদিনের প্রচণ্ড গরমে অন্তত ৩০ জন মানুষের মৃত্যু হয়েছে।

জাপানের কিয়োডো নিউজের প্রতিবেদনে বলা হয়, দাবদাহে ৯ জুলাই থেকে এ পর্যন্ত ৩০ জনেরও বেশি মানুষ মারা গেছেন। এর মধ্যে কেবল রাজধানী টোকিওতেই মৃত্যু হয় ১৪ জনের। 

দেশটির ইমারজেন্সি রেসপন্স টিম জানিয়েছে, দাবদাহের কারণে প্রতিদিন রেকর্ড সংখ্যক জরুরি কল পাচ্ছেন তারা।

উল্লেখ্য, বৃহস্পতিবার দেশটিতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস।......

ন্যাটোকে পুতিনের হুঙ্কার

ন্যাটোকে পুতিনের হুঙ্কার

হ-বাংলা নিউজ : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটোকে ইউক্রেন ও জর্জিয়ার সঙ্গে ঘনিষ্ঠতার ব্যাপারে সতর্ক করে দিয়েছেন। তিনি বলেছেন, ন্যাটো যদি ইউক্রেন ও জর্জিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় তাহলে তার পরিণতি ভালো হবে না। বৃহস্পতিবার মস্কোয় একদল রুশ কূটনীতিকের সঙ্গে বৈঠকে পুতিন এ সতর্কতা উচ্চারণ করেন।

এসময় তিনি বলেন, রাশিয়ার পশ্চিম সীমান্তে ন্যাটোর পক্ষ থেকে সেনা ও সামরিক সরঞ্জাম মোতায়েন গ্রহণযোগ্য নয়।......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ