যুক্তরাষ্ট্রের খবর

Displaying 121-140 of 826 results.
প্রধানমন্ত্রীর সফর কালে  যুক্তরাজ্যে আওয়ামী লীগের সমন্বয়হীনতা

প্রধানমন্ত্রীর সফর কালে যুক্তরাজ্যে আওয়ামী লীগের সমন্বয়হীনতা

হ-বাংলা নিউজ :  লন্ডনে অনুষ্ঠিত ২৫তম কমনওয়েলথ সম্মেলনে যোগ দিতেআসা   প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর উপলক্ষে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা কর্মী এবং সহযোগী সংগঠন যুবলীগ , ছাত্র লীগ , স্বেচ্ছাসেবক লীগ , যুব মহিলা লীগ , তাঁতি লীগ , শ্রমিক লীগের সাথে যুক্তরাজ্য আওয়ামী লীগের সমন্বয়হীনতা ও  উত্তেজনা বিরাজ করছে।যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফের অদক্ষতা , নেতা কর্মীদের সাথে দুর্ব্যবহার  ও সাধারণ সম্পাদক  সৈয়দ সাজিদুর......

ট্রাম্প-রাশিয়ার ‘যোগসাজশ’ নিয়ে ডেমোক্র্যাটদের মামলা

ট্রাম্প-রাশিয়ার ‘যোগসাজশ’ নিয়ে ডেমোক্র্যাটদের মামলা

হ-বাংলা নিউজ :  ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন বিঘ্নিত করতে ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ তুলে যুক্তরাষ্ট্রে মামলা হয়েছে। রাশিয়া, ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার ও উইকিলিকসের বিরুদ্ধে এই মামলাটি করেছে দেশটির বিরোধী দল ডেমোক্রেটিক পার্টি।

বিবিসির খবরে বলা হয়েছে, ম্যানহাটনের ফেডারেল আদালতে মামলাটি করা হয়েছে। মামলায় ট্রাম্পের জ্যেষ্ঠ পরামর্শকদের নাম উল্লেখ করা হয়েছে। এসব পরামর্শকদের মধ্যে ট্রাম্পের জামাতা......

কাঙ্ক্ষিত ফলাফল' না পেলে কিমের সঙ্গে আলোচনা বাতিল: ট্রাম্প

কাঙ্ক্ষিত ফলাফল' না পেলে কিমের সঙ্গে আলোচনা বাতিল: ট্রাম্প

হ-বাংলা নিউজ :  বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র। চলছে পাল্টাপাল্টি হুমকি আর ভয়ঙ্করসব মহড়া। আর তারই জের ধরে আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছেন কোরিয়ার নেতা কিম জং উন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তবে এরই মধ্যে বুধবার জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সাথে একটি সংবাদ সম্মেলনে অংশ নেয়ার সময় ট্রাম্প জানান, 'কাঙ্ক্ষিত ফলাফল' না পাওয়া গেলে তিনি উত্তর কোরিয়ার নেতা কিম......

কংগ্রেসে নবজাতক নিয়ে ভোট দিয়ে ইতিহাস গড়লেন সিনেটর

কংগ্রেসে নবজাতক নিয়ে ভোট দিয়ে ইতিহাস গড়লেন সিনেটর

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের কংগ্রেসে প্রবেশ করে ১০ দিন বয়সী মাইলি ইতিহাস গড়ল। সিনেটর মা কংগ্রেসের উচ্চকক্ষে ভোট দিতে কন্যা শিশু মাইলিকে বুকে জড়িয়ে সেখানে প্রবেশ করেন।

মাইলির জন্য এই প্রবেশাধিকার তৈরিতে গত বুধবার মার্কিন সিনেটে সর্বসম্মতিক্রমে নতুন নিয়ম পাস হয়। এর ফলে এখন থেকে কংগ্রেসে ভোট দেওয়ার সময় কোলের শিশুসন্তানকে নিয়ে আসতে পারবেন সিনেটররা। এর আগে এ ব্যাপারে নিষেধাজ্ঞা ছিল।

ছোট্ট মাইলির মা ট্যামি ডাকওয়ার্থ প্রথম মার্কিন সিনেটর যিনি সিনেটর থাকা অবস্থায় মা হয়েছেন। মাইলি তাঁর দ্বিতীয় সন্তান। 

......

থাইল্যান্ডে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

থাইল্যান্ডে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

হ-বাংলা নিউজ : থাইল্যান্ডের পূর্বাঞ্চলীয় সা কায়ো প্রদেশে বৃহস্পতিবার রাতে একটি পিক-আপ ট্রাক রাস্তার পাশে খাদে পড়ে যাওয়ায় ছয়জন নিহত ও তিনজন আহত হয়েছে। শুক্রবার দেশটির দুর্যোগ মোকাবেলা ও নিয়ন্ত্রণ বিভাগ একথা জানায়। খবর সিনহুয়ার।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০টার দিকে ওয়াং নাম ইয়েন জেলার চানথাবুড়ি-সা কায়ো সড়কে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, তারা সা কায়ো প্রদেশে পানি ছিটানো খেলায় যোগ দিয়ে বাড়ি ফিরে আসার সময় এ দুর্ঘটনার কবলে......

বাংলাদেশ এসেসিয়েশন অব আটলান্টিক কাউন্টির  সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ এসেসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভা অনুষ্ঠিত হয়।

হ-বাংলা নিউজ :   আটলান্টিক সিটির একটি ভেনুতে  এই সভা অনুষ্ঠিত হয়।উক্ত  সভায়   সংগঠনের  ট্রাস্টি     বোর্ড এর চেয়ারম্যান সাব্বির হোসেন ভূঁইয়া সংগঠনের  নতুন সভাপতি হিসাবে শহীদ খান এবং নতুন সাধারন সম্পাদক হিসাবে সোহেল আহমেদ এর নাম ঘোষনা করলে সভায়  উপস্থিত  সুধীজন করতালির মাধ্যমে তাঁদেরকে অভিনন্দিত করেন।বাংলাদেশ এসেসিয়েশন অব আটলান্টিক কাউন্টির  নতুন সভাপতি  শহীদ খান এবং নতুন সাধারন সম্পাদক  সোহেল আহমেদকে......

মুসলিম হত্যার ষড়যন্ত্রে তিনজন দোষী

মুসলিম হত্যার ষড়যন্ত্রে তিনজন দোষী

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের কানসাসের ফেডারেল জুরি গতকাল বুধবার তিন ডানপন্থী উগ্রবাদীকে মুসলিম হত্যার ষড়যন্ত্রে দোষী সাব্যস্ত করেছেন। 

দ্য ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়, অঙ্গরাজ্যের পশ্চিমাঞ্চলের একটি শিল্পশহরে বসবাসরত মুসলিম শরণার্থীদের বোমা মেরে হত্যা করার ষড়যন্ত্রের অভিযোগে দোষী সাব্যস্ত হন ওই তিন ব্যক্তি। 

দোষী সাব্যস্ত হওয়া তিনজন হলেন প্যাট্রিক স্টেইন (৪৯), কুরটিস অ্যালেন (৫০) ও গ্যাভিন রাইট (৫০)।......

মার্কিন সিনেটে শিশুসন্তান নিয়ে ভোট দেওয়ার অনুমতি

মার্কিন সিনেটে শিশুসন্তান নিয়ে ভোট দেওয়ার অনুমতি

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের সিনেট চেম্বারে ভোট দেওয়ার সময় কোলের শিশুসন্তান নিয়ে আসতে পারবেন সিনেটররা। আজ বৃহস্পতিবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, এ বিষয়ে সম্মতি নিয়েছে মার্কিন সিনেট।

গত সপ্তাহে হুইলচেয়ারে বসে সন্তান জন্ম দিয়ে ইতিহাস গড়েন মার্কিন সিনেটর টামি ডাকওয়ার্থ। ২০০৪ সালে ইরাক যুদ্ধে পাইলট হিসেবে দায়িত্বরত অবস্থায় দুই পা হারান টামি ডাকওয়ার্থ। এর পরেই এমন সিদ্ধান্ত জানাল সিনেট। সন্তান জন্মের পর, তার......

যুক্তরাষ্ট্রে হামলায় সক্ষম নতুন রুশ ক্ষেপণাস্ত্রবাহী সাবমেরিন

যুক্তরাষ্ট্রে হামলায় সক্ষম নতুন রুশ ক্ষেপণাস্ত্রবাহী সাবমেরিন

হ-বাংলা নিউজ : নিজেদের শক্তিমত্তার জানান দিতে আরও একটি পরমাণু ক্ষেপণাস্ত্রবাহী সাবমেরিন সামনে আনলো রাশিয়া। সম্প্রতি দেশটির নৌ-বাহিনীতে যুক্ত হওয়া এই সাবমেরিন সম্পর্কে দাবি করা হচ্ছে, এটি থেকে যুক্তরাষ্ট্রে হামলা চালাতে সক্ষম এমন পরমাণু ক্ষেপণাস্ত্র রয়েছে। পাশাপাশি তিনটি যুদ্ধজাহাজ, দুটি হেলিকপ্টার এবং বহুসংখ্যক কালিবার ক্রুজ ক্ষেপণাস্ত্রও যোগ করা হয়েছে এই সাবমেরিনে।

এর ফলে পুতিন সরকারের নৌবাহিনী কৌশলগত ক্ষমতার দিক দিয়ে আরও কয়েক ধাপ এগিয়ে......

উড়োজাহাজের ইঞ্জিন বিস্ফোরণ, যাত্রীর মৃত্যু

উড়োজাহাজের ইঞ্জিন বিস্ফোরণ, যাত্রীর মৃত্যু

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের একটি যাত্রীবাহী উড়োজাহাজের একটি ইঞ্জিন মাঝ আকাশে বিস্ফোরিত হয়েছে। এ ঘটনায় ওই উড়োজাহাজে থাকা এক নারী যাত্রীর মৃত্যু হয়েছে। সাউথওয়েস্ট এয়ারলাইন্সের ফ্লাইট-১৩৮০ উড়োজাহাজটিকে এ দুর্ঘটনা ঘটেছে। উড়োজাহাজটি নিউ ইয়র্কে লা গার্ডিয়া বিমানবন্দর থেকে টেক্সাসের ডালাসে যাচ্ছিল। দুর্ঘটনার সময় সেটিতে ১৪৩ জন যাত্রী ও পাঁচজন ক্রু ছিলেন। নিহত যাত্রীর নাম জেনিফার রিওরডান।

কয়েকজন প্রত্যক্ষদর্শী যাত্রী......

আ. লীগকে ক্ষমতায় রাখতে দেশের সংখ্যাগরিষ্ট লোকের ভোট দরকার

আ. লীগকে ক্ষমতায় রাখতে দেশের সংখ্যাগরিষ্ট লোকের ভোট দরকার

নিউইয়র্ক (ইউএনএ): ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, বাংলাদেশের স্বাধীনতায় ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক সাতই মার্চের মতো ‘মুজিবনগর সরকার’প্রতিষ্ঠার ঘটনাও ঐতিহাসিক। ১৯৭১ সালের ১৭ এপ্রিল শেখ মুজিবের অনুপস্থিতিতে মেহেরপুরের আ¤্রকাননে জাতীয় নেতা নজরুল ইসলামকে অস্থায়ী রাষ্ট্রপতি আর তাজউদ্দিন,আহমদকে প্রধানমন্ত্রী করে বাংলাদেশ সরকার গঠন করা হয়। সেই দিনের সরকার গঠনে সিদ্ধান্ত বাংলাদেশের স্বাধীনতার আন্দোলনকে তড়ান্বিত করে। বক্তাদের কেউ কেউবাংলাদেশের রাজধানী মুজিবনগর করার দাবী এবং......

সাবেক মার্কিন ফার্স্ট লেডি বারবারা বুশ মারা গেছেন

সাবেক মার্কিন ফার্স্ট লেডি বারবারা বুশ মারা গেছেন

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি বারবারা বুশ মারা গেছেন। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। বুশ পরিবারের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

বারবারা বুশ যুক্তরাষ্ট্রের একমাত্র নারী, যিনি তাঁর স্বামী ও সন্তানকে দেশটির প্রেসিডেন্ট হতে দেখেছেন।

বারবারা বুশ যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের স্ত্রী। এ ছাড়া তিনি দেশটির ৪৩তম......

চলে গেলেন বারবারা বুশ

চলে গেলেন বারবারা বুশ

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি বারবার বুশ মঙ্গলবার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯২ বছর। তার এই মৃত্যুর সংবাদে রিপাবলিকান পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। এক সময় তার পরিবার মার্কিন রাজনীতিতে অগ্রণী ভূমিকা রেখেছে।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ.ডব্লিউ. বুশের দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি বারবারা পিয়ের্স বুশ ২০১৮ সালের ১৭ এপ্রিল মঙ্গলবার ৯২ বছর বয়সে মারা গেছেন।’......

উত্তর কোরিয়া গেছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দাপ্রধান

উত্তর কোরিয়া গেছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দাপ্রধান

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং–উনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক চাইছেন। এর গুরুত্বপূর্ণ অগ্রগতি দেখা যাচ্ছে। উত্তর কোরিয়ার নেতা কিম জং–উনের সঙ্গে গোপন সাক্ষাৎ করতে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) প্রধান মাইক পম্পেও পিয়ংইয়ং গেছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক বিভিন্ন সংবাদমাধ্যম এ তথ্য প্রকাশ করেছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কিমের......

সিরিয়া ইস্যুতে মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

সিরিয়া ইস্যুতে মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ :   সিরিয়ার গৃহযুদ্ধে দেশটির প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সরকারের রাসায়নিক হামলায় সহযোগিতা করায় রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। মার্কিন গণমাধ্যমে জানানো হয়েছে, শিগগিরই এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।

ওয়াশিংটনের এই নতুন নিষেধাজ্ঞার সিদ্ধান্তের কথা জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন দূত নিকি হ্যালি। মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএস’র এক অনুষ্ঠানে......

যুক্তরাষ্ট্র-তাইওয়ানকে সতর্ক করে চীনের মহড়া

যুক্তরাষ্ট্র-তাইওয়ানকে সতর্ক করে চীনের মহড়া

হ-বাংলা নিউজ : বিশ্বের ক্ষমতাধর দেশগুলো নিজেদের সামরিক বাহিনীকে আরও শক্তিশালী করতে ব্যস্ত। চলছে পাল্টাপাল্টি হুমকি আর ভয়ঙ্করসব মহড়া। তারই জের ধরে এবার যুক্তরাষ্ট্র ও তাইওয়ানকে কড়া বার্তা দিচ্ছে চীন। দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং তাইওয়ান প্রণালীতে বুধবার গোলাবর্ষণ মহড়ার নির্দেশ দিয়েছেন।

ধারণা করা হচ্ছে, তাইওয়ানের সঙ্গে মার্কিন সম্পর্ককে চ্যালেঞ্জ জানাতেই প্রেসিডেন্ট শি জিনপিং এই নির্দেশ দিয়েছেন। চীনের নৌবাহিনী গোলাবর্ষণ মহড়া চালাবে বলে......

তাইওয়ান প্রণালীতে গোলাবর্ষণ মহড়া চালাবে চীন যুক্তরাষ্ট্র ও তাইওয়ানকে কড়া বার্তা

তাইওয়ান প্রণালীতে গোলাবর্ষণ মহড়া চালাবে চীন যুক্তরাষ্ট্র ও তাইওয়ানকে কড়া বার্তা

হ-বাংলা নিউজ :   যুক্তরাষ্ট্র ও তাইওয়ানকে কড়া বার্তা দিচ্ছে চীন। দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং তাইওয়ান প্রণালীতে বুধবার গোলাবর্ষণ মহড়ার নির্দেশ দিয়েছেন। তাইওয়ানের সঙ্গে মার্কিন সম্পর্ককে চ্যালেঞ্জ জানাতেই প্রেসিডেন্ট শি জিনপিং এই নির্দেশ দিয়েছেন বলে ধারনা করা হচ্ছে।

চীনের নৌবাহিনী গোলাবর্ষণ মহড়া চালাবে। নিয়মিত সামরিক অঞ্চলে এই মহড়ার পরিকল্পনার কথা জানিয়ে তাইওয়ানের সামরিক বাহিনীর এক বিবৃতিতে......

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে যাচ্ছেন না বাইডেন

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে যাচ্ছেন না বাইডেন

হ-বাংলা নিউজ :  ২০২০ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে নির্বাচনের দৌড়ে যাচ্ছেন না জো বাইডেন। সাবেক ভাইস প্রেসিডেন্ট সংবাদমাধ্যম এমএসএনবিসিকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন।

পলিটিকো, ওয়াশিংটন পোস্টের খবরে জানা যায়, গতকাল রোববার দেওয়া ওই সাক্ষাৎকারে বাইডেন বলেন, ‘আমি আশা করছি, সাধারণ মানুষের মধ্যে অনেকে এদিকে আরও বেশি সক্রিয় হবে। আমি মনে করি, আমাদের মধ্যে অনেক ভালো মানুষ রয়েছে।’

সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেন,......

সিরিয়া যুদ্ধ: ‘মিশন শেষ, আমরা জিতেছি’ ডোনাল্ড ট্রাম্পের টুইট

সিরিয়া যুদ্ধ: ‘মিশন শেষ, আমরা জিতেছি’ ডোনাল্ড ট্রাম্পের টুইট

হ-বাংলা নিউজ :   অতীত কি ফিরে আসছে ফের। জর্জ বুশের মতোই কি একই ভুল করতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সিরিয়ার শতাধিক ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর শনিবার এক টুইট বার্তায় তিনি বলেন, ‘মিশন একমপ্লিশড, আমরা জিতেছি।’ 

এর আগে, ২০০৩ সালে ইরাক যুদ্ধের প্রাক্কালে ‘মিশন অ্যাকমপ্লিশড’ বলে ঘোষণা করেছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ। কিন্তু ‘মিশন’ শেষ হওয়ার আট বছর পর ২০১১ সালে......

ট্রাম্পের অবৈধ সন্তান

ট্রাম্পের অবৈধ সন্তান

হ-বাংলা নিউজ :  নারীঘটিত কেলেঙ্কারির অভিযোগ কিছুতেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পিছু ছাড়ছে না। প্রথমে এক পর্নো তারকা ও পরে এক প্লেবয় মডেলের সঙ্গে কথিত প্রণয়ের কেচ্ছা বাসি হতে না-হতেই আরেক গল্প ফাঁস হয়েছে। গত বৃহস্পতিবার সাপ্তাহিক নিউইয়র্কার অনলাইন প্রতিবেদনে জানিয়েছে, আশির দশকের শেষ মাথায় ডোনাল্ড ট্রাম্প তাঁর এক গৃহপরিচারিকার সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িয়ে কন্যাসন্তানের বাবা হয়েছিলেন। ট্রাম্প টাওয়ারের......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ