যুক্তরাষ্ট্রের খবর

Displaying 141-160 of 429 results.
 চীনের হাইপারসনিক বিমানে যুক্তরাষ্ট্রে হামলা সম্ভব

চীনের হাইপারসনিক বিমানে যুক্তরাষ্ট্রে হামলা সম্ভব

হ-বাংলা নিউজ: হাইপারসনিক বিমান তৈরি করছে অর্থবিত্তে বিশ্বের অন্যতম শক্তিশালী দেশ চীন। তাদের এই বিমান প্রতি সেকেন্ডে ১২ কিলোমিটার গতিতে উড়তে সক্ষম। হাইপারসনিক বিমানটি চীন থেকে মার্কিন উপকূলে পৌঁছাতে সময় নেবে মাত্র ১৪ মিনিট। চালাতে পারবে পারমাণবিক বোমা হামলা।

সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়, বছর তিনেকের মধ্যে হাইপারসনিক এই বিমান আকাশে উড়বে।

হংকংভিত্তিক এই সংবাদপত্রে স্টিফেন চ্যানের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, শুধু যুক্তরাষ্ট্রে নয়, খুব অল্প সময়েই যুদ্ধবিমানটি বিশ্বের যেকোনো প্রান্তে পারমাণবিক......

তারেক রহমান তথ্য সন্ত্রাসের শিকার; আশিক ইসলাম

তারেক রহমান তথ্য সন্ত্রাসের শিকার; আশিক ইসলাম

হ-বাংলা নিউজ:  নিউইয়র্ক থেকেঃ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান আওয়ামীলীগের একমাত্র প্রতিপক্ষ! তারেক রহমানের রাজনৈতিক শিষ্টাচার, দূরদর্শিতা এবং তৃনমুল পর্যায়ে তাঁর গ্রহনযোগ্যতা দেখে বাংলাদেশ আওয়ামীলীগ সব সময় আতংকে থাকেন। তাঁকে রাজণৈতিকভাবে দুর্বল করতে না পেরে তাঁর বিরুদ্ধে লাগাতার তথ্য সন্ত্রাস চালাচ্ছেন আওয়ামীলীগ। এমনকি বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়েও তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছেন। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে তারেক রহমানের বিরুদ্ধে তথ্য সন্ত্রাসের মোকাবেলা করতে হবে বলে আশিক ইসলাম আহবান জানান।
......

পরমাণু হামলায় ট্রাম্পের ‘অবৈধ’ নির্দেশ মানব না

পরমাণু হামলায় ট্রাম্পের ‘অবৈধ’ নির্দেশ মানব না

হ-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘অবৈধভাবে’ পরমাণু হামলা চালানোর কোনো নির্দেশ দিলে তা মানবেন না বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পরমাণু অস্ত্রসংক্রান্ত শীর্ষ সামরিক কমান্ডার।বিমানবাহিনীর জেনারেল জন হ্যাইটেন যুক্তরাষ্ট্রের স্ট্র্যাটেজিক কমান্ডের (স্ট্রাটকম) কমান্ডার। পরমাণু অস্ত্রের বিষয়টি তিনিই দেখভাল করেন। কানাডার নোভা স্কটিয়ায় হ্যালিফ্যাক্স ইন্টারন্যাশনাল সিকিউরিটি ফোরামের এক অনুষ্ঠানে তিনি পরমাণু হামলার বিষয়ে এ মন্তব্য......

ট্রাম্পের ‘বউ–বিভ্রাট’

ট্রাম্পের ‘বউ–বিভ্রাট’

হ-বাংলা নিউজ :  গত মাসেই নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন ৩৭ বছর বয়সী জেসিন্ডা আহডার্ন। গত সপ্তাহে ভিয়েতনামের হানয়ে অ্যাপেক সম্মেলনে যোগ দিতে গিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর দেখা হয়, কথা হয়। খবর রটেছে, জেসিন্ডাকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী বলে গুলিয়ে ফেলেছিলেন ট্রাম্প। তবে এ খবর প্রত্যাখ্যান করেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী।

নিউজিল্যান্ডের কৌতুকাভিনেতা......

পরমাণু হামলায় ট্রাম্পের ‘অবৈধ’ নির্দেশ মানব না

পরমাণু হামলায় ট্রাম্পের ‘অবৈধ’ নির্দেশ মানব না

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘অবৈধভাবে’ পরমাণু হামলা চালানোর কোনো নির্দেশ দিলে তা মানবেন না বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পরমাণু অস্ত্রসংক্রান্ত শীর্ষ সামরিক কমান্ডার।

বিমানবাহিনীর জেনারেল জন হ্যাইটেন যুক্তরাষ্ট্রের স্ট্র্যাটেজিক কমান্ডের (স্ট্রাটকম) কমান্ডার। পরমাণু অস্ত্রের বিষয়টি তিনিই দেখভাল করেন। কানাডার নোভা স্কটিয়ায় হ্যালিফ্যাক্স ইন্টারন্যাশনাল সিকিউরিটি ফোরামের এক অনুষ্ঠানে তিনি পরমাণু হামলার বিষয়ে এ মন্তব্য করেন।

পরমাণু হামলা চালানোর বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এখতিয়ার নিয়ে দেশটির সিনেট প্রশ্ন তোলার......

আগামী বছর বড় জয়ের স্বপ্নে ডেমোক্র্যাটরা

আগামী বছর বড় জয়ের স্বপ্নে ডেমোক্র্যাটরা

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের সবচেয়ে শ্রদ্ধেয় নির্দলীয় রাজনৈতিক বিশ্লেষকদের একজন অ্যামি ওয়াল্টার। তিনি মনে করছেন, সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের সময় মধ্যবর্তী নির্বাচনে যেমনটা ঘটেছিল, আগামী বছর তেমনটাই ঘটতে চলেছে। অর্থাৎ ২০১৮ সালে ডেমোক্রেটিক দল জয়ের জোয়ারে ভাসতে চলেছে।

রিপাবলিকান দলের সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের সময় মধ্যবর্তী নির্বাচন হয়েছিল ২০০৬ সালে। ওই নির্বাচনে উল্লেখসংখ্যক রিপাবলিকান প্রার্থী ডেমোক্রেটিক পার্টির প্রার্থীদের......

ওয়ালমার্টে  হোঁচট খেয়ে ৬৩ কোটি টাকা ক্ষতিপূরণ প্রাপ্তি!

ওয়ালমার্টে হোঁচট খেয়ে ৬৩ কোটি টাকা ক্ষতিপূরণ প্রাপ্তি!

হ-বাংলা নিউজ : হেনরি ওয়াকার। যুক্তরাষ্ট্রের আলবামা অঙ্গরাজ্যের ফেনিক্স শহরের বাসিন্দা। ২০১৫ সালে শহরে বিশ্বের সর্ববৃহৎ খুচরা পণ্য বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্টের একটি শো রুমে তরমুজ কিনতে গিয়ে দরজার সামনে হোঁচট খান। তারপর তার নিতম্বের হাড় ভেঙে যায়। পরবর্তীতে তিনি এ নিয়ে ওয়ালমার্টের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়ের করেন। ওয়াকার ওয়ালমার্টের বিরুদ্ধে অবহেলা এবং অমনযোগিতার অভিযোগ এনে মামলা করেন। 

ওয়াকার আদালতে জানান, যখন তিনি বিক্রয়কেন্দ্রের অভ্যন্তরে......

অ্যাসাল জর্জিয়া চ্যাপ্টার কমিটির বর্ণিল অভিষেক

অ্যাসাল জর্জিয়া চ্যাপ্টার কমিটির বর্ণিল অভিষেক

ইউএসএনিউজঅনলাইন.কম, জর্জিয়া : যুক্তরাষ্ট্রে দক্ষিণ এশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার - অ্যাসাল জর্জিয়া চ্যাপ্টারের নতুন কমিটির বর্ণিল অভিষেক হয়েছে। জর্জিয়ার নরকোচ ইন্ডিয়ান গ্রিলে গত ১২ নভেম্বর শনিবার সন্ধ্যায় অ্যাসাল’র প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট মূলধারার লেবার ইউনিয়ন লীডার মাফ মিসবাহ উদ্দীন উৎসবমুখর পরিবেশে জর্জিয়া চ্যাপ্টারের নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান।

বর্ণাঢ্য এ অভিষেকে অ্যাসাল’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,......

৪৭তম বিজয় দিবসে দিনব্যাপী অনুষ্ঠান করবে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি

৪৭তম বিজয় দিবসে দিনব্যাপী অনুষ্ঠান করবে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:১৩ই নভেম্বর হিলসাইডস্থ স্টার পার্টি সেন্টার জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভায় আগামী ১৬ ডিসেম্বর শনিবার২০১৭ বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের সম্মাননা, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনটি পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়। দিনব্যাপী অনুষ্ঠানমালা সু-সম্পন্ন করতে সাবেক সভাপতি মনির হোসেনকে আহ্বায়ক, উপদেষ্ঠা ছদরুন নুরকে প্রধান সমন্বয়কারী, ফারুক হেসেন তালুকদার সমন্বয়কারী ও রাব্বী সৈয়দকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। 

সংগঠনের সভাপতি সাইফুল ইসলামের......

বাসদ নেতা মাহবুবুল হকের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় অটোয়ায় দাফন

বাসদ নেতা মাহবুবুল হকের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় অটোয়ায় দাফন

হ-বাংলা নিউজ : নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) আহ্বায়ক ও সমাজতান্ত্রিক আন্দোলনের অন্যতম পুরোধা  বীর মুক্তিযোদ্ধা, খ্যাতিমান রাজনীতিবিদ আ ফ ম মাহবুবুল হকের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় কানাডার অটোয়াতে দাফন করা হয়েছে। সেখানে বাংলাদেশ সরকারের পক্ষে কানাডায় নিযুক্ত হাই কমিশনার এইচ ই মিজানুর রহমান তাকে শ্রদ্ধা জানান এবং কানাডায় বসবাসরত মুক্তিযোদ্ধারা তাকে শেষ স্যালুট জানান বলে জানা গেছে। গত ১২ নভেম্বর শনিবার বাদ জোহর তার নামাজে জানাজা শেষে স্থানীয় কবর স্থানে তার মরদেহ দাফন করা হয়। জানাজায়......

বর্ণাঢ্য আয়োজনে খানস টিউটোরিয়ালের ‘ব্যতিক্রমী  অ্যাওয়ার্ড সিরিমনি’ অনুষ্ঠিত

বর্ণাঢ্য আয়োজনে খানস টিউটোরিয়ালের ‘ব্যতিক্রমী অ্যাওয়ার্ড সিরিমনি’ অনুষ্ঠিত

হ-বাংলা নিউজ: নিউইয়র্ক (ইউএনএ): বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো খানস টিউটোরিয়ালের ‘ব্যতিক্রমী  অ্যাওয়ার্ড সিরিমনি’ অনুষ্ঠান। জমজমাট এই অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদানের মাধ্রমে সম্মান জানানো হয়। গত ১২ নভেম্বর রোববার সিটির কুইন্স কলেজের কোলডেন অডিটোরিয়াম এই অনুষ্ঠানের অয়োজন করা হয়। 

এটি ছিলো খানস টিউটোরিয়ালের চতুর্থ বার্ষিক ‘অ্যাচিভমেন্ট আওয়ার্ড সিনিমনি’ অনুষ্ঠান। জমজমাট এই আয়োজন ছিল......

জাতিসংঘের মিলিটারি এ্যাডভাইজরের সাথে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের বৈঠক

জাতিসংঘের মিলিটারি এ্যাডভাইজরের সাথে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের বৈঠক

ইউএসএনিউজঅনলাইন.কম, নিউইয়র্ক : জাতিসংঘে শান্তিরক্ষী প্রেরণকারী দেশগুলোর মধ্যে দ্বিতীয় অবস্থানে উন্নীত হওয়ায় জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের মিলিটারি এ্যাডভাইজর বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে। জাতিসংঘ সদরদপ্তরে ১৩ নভেম্বর সকালে অনুষ্ঠিত জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের মিলিটারি এ্যাডভাইজর লেফটেন্যান্ট জেনারেল কার্লোস হামবার্টো লইটি এর সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো: মোজাম্মেল হক খানের এক বৈঠকে অভিনন্দন জানান।

বৈঠককালে মিলিটারি এ্যাডভাইজর লইটি সম্প্রতি জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে শান্তিরক্ষী......

কৌশলী উপায়ে নিজের ছেলে এবং মেয়েকে বিয়ে করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক নারী।

কৌশলী উপায়ে নিজের ছেলে এবং মেয়েকে বিয়ে করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক নারী।

হ-বাংলা নিউজ:   ৪৪ বছর বয়সী ওই নারীর সঙ্গে বৈবাহিক সূত্রে তার দুই সন্তানের জৈবিক সম্পর্ক থাকলেও আইনগতভাবে তিনি এড়িয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি করেছেন বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়।ওকলাহোমার ওই ঘটনায় মা-মেয়ে দুইজনকে গ্রেফতার করে পুলিশ। তবে শেষ পর্যন্ত তাদের বিরুদ্ধে কোনো রায় ঘোষণা না করে তাদের পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত এসেছে আদালতের কাছ থেকে।

দুই ছেলে ও এক মেয়ের মা প্যাট্রিসিয়া। বিবাহবিচ্ছিন্নের পর তার তিন সন্তানকেই......

ট্রাম্পকে 'বুড়ো', কিমকে 'বেঁটে' বলে পাল্টাপাল্টি অপমান

ট্রাম্পকে 'বুড়ো', কিমকে 'বেঁটে' বলে পাল্টাপাল্টি অপমান

হ-বাংলা নিউজ:যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের মধ্যে পাল্টাপাল্টি অপমান সূচক বাক্য বিনিময়ের মাধ্যমে দু'জনের মধ্যে ফের বাকযুদ্ধ শুরু হয়েছে। 

রোববার ডোনাল্ড ট্রাম্প তার ভেরিফাইড ফেসবুক পেজে লেখেন, কিম জং উন কেন আমাকে আপমান করে বৃদ্ধ ডাকবে? আমি কখনো তাকে 'খাটো ও মোটা' বলে ডাকবো না। আচ্ছা ভালো, আমি তার বন্ধু হতে খুব চেষ্টা করি এবং কোনো একদিন সম্ভবত......

ট্রাম্পের গাড়িকে আঙ্গুল দেখানোয় চাকরি গেল তার

ট্রাম্পের গাড়িকে আঙ্গুল দেখানোয় চাকরি গেল তার

হ-বাংলা নিউজ:  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বহনকারী একটি গাড়িকে লক্ষ্য করে আঙ্গুল দেখিয়ে চাকরি থেকে বরখাস্ত হয়েছেন এক নারী।গত ২৮ অক্টোবার ভার্জিনিয়ায় ট্রাম্পের গাড়িবহর যাওয়ার সময় জুলি ব্রিস্কম্যান নামের ওই নারী এ ঘটনা ঘটান বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়।প্রেসিডেন্ট ট্রাম্প একটি ক্লাবে গলফ খেলতে যাওয়ার পথে তার গাড়ি বহরের পেছনে ছিলেন জুলি। এক পর্যায়ে তিনি তার মধ্যমা উঁচু করে তুলে ধরেন।

পরে ওই ছবি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার প্রোফাইল পিকচার করেন। এ নিয়ে অনলাইনে বিতর্ক......

যুক্তরাষ্ট্রের কেনটাকিতে ছেলের খুনিকে বুকে জড়িয়ে ধরে অপূর্ব ক্ষমার দৃষ্টান্ত

যুক্তরাষ্ট্রের কেনটাকিতে ছেলের খুনিকে বুকে জড়িয়ে ধরে অপূর্ব ক্ষমার দৃষ্টান্ত

হ-বাংলা নিউজ:ছেলের খুনিকে বুকে জড়িয়ে ধরেছেন এক বাবা। একই সঙ্গে ওই খুনিকে ক্ষমা করে দিয়েছেন তিনি। ওই বাবা হলেন ৬৬ বছর বয়সী আবদুল-মুনিম সোমবাত জিতমউদ। বর্তমানে তিনি থাইল্যান্ডের বসবাস করলেও আগে তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করতেন। 

যুক্তরাষ্ট্রের কেনটাকিতে মঙ্গলবার এ ঘটনা ঘটে। ডেইলি মেইলের খবরে বলা হয়, জিতমউদের ছেলে 

জামালপুর জেলা সমিতির নতুন কমিটি গঠন

জামালপুর জেলা সমিতির নতুন কমিটি গঠন

হ-বাংলা নিউজ:  যুক্তরাষ্ট্রে বসবাসরত জামালপুরের প্রবাসীদের নিয়ে গঠিত জামালপুর জেলা সমিতির নতুন কার্যকরী কমিটির (২০১৭-২০১৯) নাম ঘোষণা করা হয়েছে। সমিতির সাবেক কমিটি ৩ নভেম্বর নতুন কমিটির নাম ঘোষণা করে। সমিতির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

নতুন কমিটির সদস্যরা হলেন—সভাপতি মুক্তিযোদ্ধা মো. নাজমুল হক, সহসভাপতি মো. আলমগীর খান, মো. আশরাফ হোসেন, বেলাল আহমেদ, মো. সুলতান মাহমুদ ও এ এস এম আসাফুদ্দৌলা লিটন, সাধারণ সম্পাদক আহম্মদ রেজা খান পিপলু, সহসাধারণ সম্পাদক মো. আকতারুজ্জামান ও মো. আতিকুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মো.......

নিউইয়র্ক সিটি নির্বাচন: মেয়র ব্লাজিও বিপুল ভোটে দ্বিতীয় মেয়াদে জয়ী

নিউইয়র্ক সিটি নির্বাচন: মেয়র ব্লাজিও বিপুল ভোটে দ্বিতীয় মেয়াদে জয়ী

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্ক সিটির স্থানীয় সরকার নির্বাচনে মেয়র বিল ডি ব্লাজিও বিপুল ভোটে পুনরায় জয়ী হয়েছেন। মেয়র ব্লাজিও পরবর্তী চার বছরের জন্য বিশ্বেও রাজধানী খ্যাত নিউইয়র্ক সিটির মেয়র নির্বাচিত হলেন। মঙ্গলবার (৭ নভেম্বর) এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এটি ছিলো নিউইয়র্ক সিটি ১১০তম মেয়র নির্বাচন। নির্বাচনে (এই রিপোর্ট লেখা পর্যন্ত) ডেমোক্র্যাট দলীয় ব্লাজিও পেয়েছেন ৭ লাখ ২৬ হাজার ৩৬১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রিপাবলিকান দলীয় প্রার্থী নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীওম্যান নিকল মাল্লিওতাকিস পেয়েছেন ৩ লাখ ৩ হাজার ৭৪২ ভোট। মেয়র ব্লাজিও পেয়েছেন শতকরা ৬৬.৫ ভাগ......

আটলান্টিক সিটিতে বাংলাদেশীদের পছন্দের মেয়র প্রার্থী  ফ্রাঙ্ক এম. গিলিয়াম বিপুল ভোটে জয়ী

আটলান্টিক সিটিতে বাংলাদেশীদের পছন্দের মেয়র প্রার্থী ফ্রাঙ্ক এম. গিলিয়াম বিপুল ভোটে জয়ী

আকবর হোসাইন ,হ-বাংলা নিউজ : আটলান্টিক সিটি থেকে: দীর্ঘ চার বছর পর আটলান্টিক সিটিতে বসবাসরত বাংলাদেশীরা আবারও প্রমান করল বর্তমানে আটলান্টিক সিটির যে কোন নির্বাচনে বাংলাদেশীদের সহযোগিতা ছাড়া নির্বাচিত হওয়া সম্ভব নয়।জাতিগতভাবে এবং ইমিগ্রান্ট হওয়ার কারনে স্বভাবতই বাংলাদেশীরা ডেমোক্রেটিক পার্টির সাথে সম্পৃক্ত। 

কিন্তু চার বছর পূর্বে ডেমোক্রেটিক পার্টির মেয়রকে সহযোগিতা না করে......

আবারও নিউইয়র্ক সিটি মেয়র ব্লাসিয়ো

আবারও নিউইয়র্ক সিটি মেয়র ব্লাসিয়ো

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিয়ো বিপুল ভোটের ব্যবধানে পুনরায় জয়ী হয়েছেন। ভোটের মাধ্যমে দুঃশাসন আর অপশাসনের জবাব দিলেন আমেরিকানরা। গত ১০ মাসে প্রেসিডেন্ট ট্রাম্প এবং রিপাবলিকান শাসিত কংগ্রেসের বিভিন্ন পদক্ষেপে অতীষ্ট ভোটাররা ভার্জিনিয়া এবং নিউজার্সি অঙ্গরাজ্যের দুই রিপাবলিকান গভর্নরকেই ধরাশায়ী করেছেন।

৭ নভেম্বর মঙ্গলবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়। আগে থেকেই বিভিন্ন গণমাধ্যমে এই নির্বাচনকে ট্রাম্পের জন্যে টেস্ট কেস হিসেবে অভিহিত করা হয়। ট্রাম্পের শাসনের পক্ষে জনগণ কতটা সন্তুষ্ট তারই স্পষ্ট প্রকাশ ঘটলো গোপন ব্যালটে। ভার্জিনিয়া......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত