যুক্তরাষ্ট্রের খবর

Displaying 141-160 of 1148 results.
যুক্তরাষ্ট্রের জালে রাশিয়ার সুন্দরী চর

যুক্তরাষ্ট্রের জালে রাশিয়ার সুন্দরী চর

হ-বাংলা নিউজ :  ক্রেমলিনের চর সন্দেহে ২৯ বছর বয়সী এক রুশ তরুণীকে গ্রেফতার করা হয়েছে। বিষয়টি সামনে আনা হলো ঠিক তখন, যখন মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্প ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হেলসিঙ্কিতে বৈঠক করছেন। 

২০১৬ সালে আমেরিকার ভোটে রাশিয়ার নাক গলানোর অভিযোগ এক সুরে খারিজ করছেন পাশাপাশি দাঁড়িয়ে। রুশ হস্তক্ষেপ নিয়ে তদন্তে রবার্ট মুলার এবার অনেক প্রশ্নের উত্তর পেতে পারেন মারিয়া বুতিনা নামে এই রুশ তরুণীর কাছ......

২০টি সংগঠন কর্তৃক কবি নিখিল রায় সংবর্ধিত

২০টি সংগঠন কর্তৃক কবি নিখিল রায় সংবর্ধিত

হ-বাংলা নিউজ : ‘আমরা অনেকেই অনেক কাজ করি, আমাদের মৃত্যুর পর অনেক কিছুই হারিয়ে যাবে, তবে লেখনী রয়ে যাবে। বিশেষ করে গান বেঁচে থাকবে বহুকাল। কবিতা-গল্প বা উপন্যাস এসব যতদিন বেঁচে থাকবে মানুষের মনে তার চেয়ে গান বেঁচে থাকবে অনেকদিন। শরৎ চন্দ্র, বিমল মিত্র, মীর মোশাররফ হোসেন এরা কি বেঁচে আছেন? গান না লিখলে রবীন্দ্রনাথ বা নজরুলও হারিয়ে যেতেন। কবি নিখিল কুমার রায় এর লেখা গান নিয়ে কিছু কাজ করার ইচ্ছা আছে আমার। ও আমার স্কুল ও কলেজ জীবনের বন্ধু। আগামী ২১ শের বইমেলায়......

যুক্তরাষ্ট্র আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি লেখক শামছুদ্দিন আজাদ

যুক্তরাষ্ট্র আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি লেখক শামছুদ্দিন আজাদ

হ-বাংলা নিউজ : মানণীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনা আগামি সেপটেম্বর নিউ ইর্য়ক সফর উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান গত ৬ জুলাই  শুক্রবার রাতের ফ্লাইটে ঢাকায় গেছেন ।যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান জানিয়েছেন, তিনি আরও জানিয়েছেন সেপটেম্বর সংম্বর্ধনা অনুষ্ঠানের হোটেল ও বুক করা হয়েছে। তিনি না ফেরা পর্যন্ত  সহ-সভাপতি লেখক শামছুদ্দিন আজাদ  এ দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি প্রতিনিধিকে । 
......

ট্রাম্প-পুতিন বৈঠকে পুতিনের জয়

ট্রাম্প-পুতিন বৈঠকে পুতিনের জয়

হ-বাংলা নিউজ : ফিনল্যান্ডের হেলসিংকিতে বৈঠকের পর ট্রাম্প তার দেশে কড়া সমালোচনায় পড়লেও ব্যাপক প্রশংসা কুড়াচ্ছেন পুতিন।

এ বৈঠকটিকে রাশিয়ার উচ্চপদস্থ কর্মকর্তা ও রাশিয়ান মিডিয়া তাদের বিজয় হিসেবে দেখছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রী সের্গেই লাভরভ বলেন, বৈঠক অনেক ভালো হয়েছে, এটি পুতিনের বিজয়।

রাশিয়ার উচ্চ পার্লামেন্টের ফেডারেশন কাউন্সিলের প্রতিরক্ষা ও নিরাপত্তা পরিষদের সভাপতি ভিক্তর বন্দারেভ বলেন, আমেরিকা একটি ইউনিপোলার দেশ গড়তে ব্যর্থ হয়েছে। শুধু......

উত্তেজনা বাড়িয়ে পাকিস্তানকে সাবমেরিন দিচ্ছে চীন, সতর্ক ভারত

উত্তেজনা বাড়িয়ে পাকিস্তানকে সাবমেরিন দিচ্ছে চীন, সতর্ক ভারত

হ-বাংলা নিউজ : ক্রমশই ঘনিষ্ঠ হচ্ছে পাকিস্তান-চীন। আর তারই জের ধরে এবার ইসলামাবাদকে সামরিক দিক থেকে আরও শক্তিশালী করার দিকে নজর দিল বেইজিং। জানা গেছে, পাকিস্তানের জন্য চীনে আটটি সাবমেরিন তৈরি হচ্ছে। এই সাবমেরিনগুলো পাকিস্তানের হাতে চলে গেলে চাপে পড়বে ভারত।

সূত্রের খবর, প্রজেক্ট হাঙ্গুরের আওতায় সাবমেরিন তৈরি করছে চীন। খুব শীঘ্রই সেগুলো পাকিস্তানের হাতে তুলে দেওয়া হবে। ভারতের এখন পর্যন্ত ১৬টি সাবমেরিন রয়েছে। আর পাকিস্তানের সাবমেরিন সংখ্যা ১০।......

পুতিনের প্রতি সমর্থন জানিয়ে নিজ দল থেকে তীব্র সমালোচনার মুখে ট্রাম্প

পুতিনের প্রতি সমর্থন জানিয়ে নিজ দল থেকে তীব্র সমালোচনার মুখে ট্রাম্প

হ-বাংলা নিউজ : গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আঁতাত নিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দাবির প্রতি সমর্থন জানিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

খবরে বলা হয়, ফিনল্যান্ডের রাজধানী হেলসিনকিতে দুই নেতার এক বৈঠকে পুতিন দাবি করেন, রাশিয়া মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করেনি। পুতিনের সে মন্তব্যের প্রতি সমর্থন জানিয়ে, মার্কিন গোয়েন্দা সংস্থার মন্তব্যের বিরোধিতা করেছেন। এজন্য নিজ দেশে তীব্র সমালোচনার শিকার হয়েছেন......

ট্রাম্প-পুতিন শীর্ষ বৈঠক: ‘লজ্জাজনক, অপমানজনক, রাষ্ট্রদ্রোহের সঙ্গে তুলনীয়’

ট্রাম্প-পুতিন শীর্ষ বৈঠক: ‘লজ্জাজনক, অপমানজনক, রাষ্ট্রদ্রোহের সঙ্গে তুলনীয়’

হ-বাংলা নিউজ : তোপের মুখে পড়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। হেলসিঙ্কিতে রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে মুখোমুখি সাক্ষাৎ শেষে সংবাদ সম্মেলনে মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগ বাতিল করে তিনি জানিয়েছেন, পুতিন তাঁকে জানিয়েছেন, রাশিয়া মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করেনি। নিজের গোয়েন্দা দপ্তর ও পুতিনের মধ্যে তিনি কাকে অধিক বিশ্বাস করেন, এমন এক প্রশ্নের জবাবে ট্রাম্প জানান, রুশ প্রেসিডেন্ট অত্যন্ত জোরালো ভাষায় কোনো রকম হস্তক্ষেপের কথা অস্বীকার করেছেন।......

আমেরিকার অভ্যন্তরীণ বিষয়ে কখনোই হস্তক্ষেপ করেনি রাশিয়া

আমেরিকার অভ্যন্তরীণ বিষয়ে কখনোই হস্তক্ষেপ করেনি রাশিয়া

হ-বাংলা নিউজ : ২০১৬ সালে মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের প্রসঙ্গে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, আমেরিকার অভ্যন্তরীণ বিষয়ে কখনোই হস্তক্ষেপ করেনি রাশিয়া। ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে ঐতিহাসিক বৈঠকের পর সোমবার স্থানীয় সময় দুপুরে যৌথ সংবাদ সম্মেলনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এসময় বৈঠককে শুভ সূচনা বলে মন্তব্য করেন ট্রাম্প।

সংবাদ সম্মেলনে পুতিন বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে তার খোলামেলা আলোচনা হয়েছে। এটি সফল এবং তারা বেশকিছু......

বিশ্ববাসী আমাদের একসঙ্গে দেখতে চায়: ট্রাম্প

বিশ্ববাসী আমাদের একসঙ্গে দেখতে চায়: ট্রাম্প

হ-বাংলা নিউজ :  ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে পুতিন-ট্রাম্প বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বিশ্ববাসী আমাদের একসঙ্গে দেখতে চায়। রাশিয়ার সঙ্গে আমাদের সম্পর্ক কখনোই খারাপ ছিল না। দীর্ঘ দিন মার্কিন-রুশ সুসম্পর্ক বজায় রাখার জন্য ধন্যবাদ। 

সোমবার হেলসিংকিতে দ্বি-পাক্ষিক বৈঠক শেষে ট্রাম্প এক টুইট বার্তায় এসব কথা বলেন।

দ্বি-পক্ষীয় এ বৈঠকে পুতিন ও ট্রাম্প আন্তর্জাতিক অঙ্গনের চলমান বিভিন্ন ইস্যু, কোরীয়......

চীনা পণ্যের ওপর নতুন করে শুল্ক আরোপ করল আমেরিকা

চীনা পণ্যের ওপর নতুন করে শুল্ক আরোপ করল আমেরিকা

হ-বাংলা নিউজ : নতুন করে হাজারো চীনা পণ্যের ওপর এবার শুল্ক আরোপ করলো আমেরিকা। এসব চীনা পণ্যের ওপর আমেরিকা ১০শতাংশ শুল্ক জারি করেছে।

এসব পণ্যের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের খাদ্যপণ্য, তামাক, রাসায়নিক দ্রব্য, কয়লা, স্টিল, অ্যালুমিনিয়া, গাড়ির টায়ার, আসবাবপত্র, কুকুর-বিড়ালের খাদ্য, হ্যান্ড ব্যাগ সুটকেস, বাইসাইকেল, বেসবল গ্লাভস, টয়লেট পেপার ইত্যাদি।

এ ব্যাপারে চীন তাৎক্ষনিক কোন পদক্ষেপ না নিলেও শিগগিরই এর একটা পাল্টা জবাব দিবে বলে জানায়। চীনের বাণিজ্য মন্ত্রণালয়......

ইরানের সঙ্গে বাণিজ্যে ইউরোপীয় দেশগুলোকে যুক্তরাষ্ট্র ছাড় দেবে না

ইরানের সঙ্গে বাণিজ্যে ইউরোপীয় দেশগুলোকে যুক্তরাষ্ট্র ছাড় দেবে না

হ-বাংলা নিউজ : ইউরোপিয়ান কোম্পানিগুলোকে ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা থেকে ছাড় দেওয়ার জন্য ইউরোপীয় ইউনিয়নের উচ্চপর্যায়ের অনুরোধ যুক্তরাষ্ট্র প্রত্যাখ্যান করেছে। আজ সোমবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইউরোপিয়ান রাষ্ট্রগুলোর কাছে এক চিঠিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন, যুক্তরাষ্ট্র অনুরোধ প্রত্যাখ্যান করেছে। কারণ, দেশটি ইরানের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগ করতে চায়।

চিঠিতে বলা হয়, ছাড় শুধু তখনই মঞ্জুর করা হবে, যখন তা যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য......

নিহত উদ্ধারকর্মীর প্রতি গভীর শোক প্রকাশ উদ্ধার হওয়া কিশোরদের

নিহত উদ্ধারকর্মীর প্রতি গভীর শোক প্রকাশ উদ্ধার হওয়া কিশোরদের

হ-বাংলা নিউজ : থাইল্যান্ডের গুহায় প্রায় তিন সপ্তাহ আটকে থাকা কিশোররা উদ্ধারকাজে নিহত কর্মকর্তার প্রতি গভীর শোক প্রকাশ করেছেন।

অশ্রুসিক্ত চোখে নিহত সামারন কুনানকে চিঠি লেখেন কিশোরেরা। চিঠিতে ধন্যবাদ জানিয়ে লেখেন, আমরা প্রতিজ্ঞা করছি তোমার মত অনেক ভালো মানুষ হবো। সারাজীবন তোমার এ ঋণের কথা আমাদের মনে থাকবে।

কর্তব্যরত চিকিৎসকেরা গত সপ্তাহে সিদ্ধান্ত নেন তারা কুনানের মৃত্যুর বিষয়টি কিশোরদের জানাবেন। এরপর কিশোরদের পরিবারের মাধ্যমে এ খবর তাদের......

রুশ আঁতাত পিছু ছাড়ছে না

রুশ আঁতাত পিছু ছাড়ছে না

হ-বাংলা নিউজ :  ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে ১২ জন রুশ গোয়েন্দা কর্মকর্তা অভিযুক্ত হয়েছেন। ট্রাম্প ক্যাম্পেইনের সঙ্গে রুশ আঁতাতের প্রশ্নে তদন্তরত বিশেষ কৌঁসুলি রবার্ট ম্যুলার কর্তৃক আহূত জুরি প্যানেল এই অভিযোগপত্র চূড়ান্ত করে, যা গত শুক্রবার ওয়াশিংটনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রকাশ করেন মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোজেনস্টাইন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার ফিনল্যান্ডের রাজধানী......

রানির সামনে ট্রাম্প

রানির সামনে ট্রাম্প

হ-বাংলা নিউজ :  আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাজ্য সফরে গিয়েও আলোচিত-সমালোচিত। সেখানে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের বাসভবনে রাজকীয় অনেক রেওয়াজই মানেননি। উইন্ডসর ক্যাসল পরিদর্শনের সময় তিনি হাঁটতে হাঁটতে রানির সামনে চলে যান। এভাবে তিনি একপর্যায়ে রানির পথই আটকে দেন। এ ঘটনা সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে খুব সাড়া ফেলেছে। 

বেলজিয়ামের ব্রাসেলসে ন্যাটো সম্মেলনে যোগদান শেষে ডোনাল্ড ট্রাম্প ১৩ জুলাই যুক্তরাজ্যে......

জর্ডানকে 'মারকাভা' ট্যাংক উপহার দিল ইসরায়েল

জর্ডানকে 'মারকাভা' ট্যাংক উপহার দিল ইসরায়েল

হ-বাংলা নিউজ :  শুভেচ্ছার নিদর্শনস্বরূপ আরব রাষ্ট্র জর্ডানকে 'স্বঘোষিত অপরাজেয়' মারকাভা ট্যাংক উপহার দিয়েছে ইসরায়েল। জর্ডানের একটি যাদুঘরে এ ট্যাংক রাখা হয়েছে।

শনিবার জেরুজালেম পোস্ট জানিয়েছে, একটি ট্রাকে করে মারকাভা ট্যাংকটি সম্প্রতি জর্ডানে নেয়া হয়। ট্যাংকটিকে জর্ডানের রাজকীয় ট্যাংক যাদুঘরে প্রদর্শন করা হবে। জেরুজালেম পোস্ট এ উপহারকে ইসরায়েল ও জর্ডানের মধ্যে প্রতিরক্ষা এবং কূটনৈতিক সম্পর্ক বেড়ে চলার ইঙ্গিত......

ট্রাম্প-পুতিন বৈঠক: কঠোর নিরাপত্তা হেলসিঙ্কিতে

ট্রাম্প-পুতিন বৈঠক: কঠোর নিরাপত্তা হেলসিঙ্কিতে

হ-বাংলা নিউজ :  ফিনল্যান্ডে দীর্ঘ গ্রীস্মকালীন ছুটির এ সময়ে পুলিশ ও কর্মকর্তাদের দায়িত্ব পালনের জন্যে ডেকে পাঠানো হয়েছে। কারণ হেলসিঙ্কিতে সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বৈঠক।

ঐতিহাসিক এ বৈঠককে সামনে রেখে কড়া নিরাপত্তা ব্যবস্থাসহ কাজে যোগ দেয়ার জন্য ছুটিতে থাকা পুলিশ সদস্য ও কর্মকর্তাদের ডাকা হয়েছে। খবর এএফপি’র।

কারণ, রুশ-মার্কিন প্রেসিডেন্টের......

উড়ল ট্রাম্পবিরোধী বিশাল বেলুন

উড়ল ট্রাম্পবিরোধী বিশাল বেলুন

হ-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফরের প্রতিবাদের অংশ হিসেবে ব্রিটিশ পার্লামেন্টের পাশে তার মতো দেখতে ছয় মিটার লম্বা একটি বেলুন উড়ানো হয়েছে। ট্রাম্পের মুখের আদলে ক্রন্দনরত শিশুর আকৃতিতে এই বেলুনটি তৈরি করা হয়েছে। চার দিনের সফরে ব্রিটেন গেছেন ট্রাম্প।

সম্প্রতি আমেরিকায় অবৈধ অভিবাসীদের আটক করার পর তাদের পরিবার থেকে শিশুদেরকে বিচ্ছিন্ন করে রাখেন ট্রাম্প। তারই প্রতিবাদে ট্রাম্পের মুখের আদলে......

পরিবার থেকে শিশুদের বিচ্ছিন্ন করা ‘নিষ্ঠুরতা

পরিবার থেকে শিশুদের বিচ্ছিন্ন করা ‘নিষ্ঠুরতা

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন নীতির তীব্র সমালোচনা করেছেন নোবেলজয়ী নারীশিক্ষা অধিকারকর্মী মালালা ইউসুফজাই। অভিবাসী শিশুদের তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন করার নীতিকে ‘নিষ্ঠুর’ নীতি হিসেবেও বর্ণনা করেছেন তিনি। নারীশিক্ষা উন্নয়নের প্রচারণার জন্য প্রথম দক্ষিণ আমেরিকা সফরের অংশ হিসেবে ব্রাজিলে গেছেন মালালা। সেখানেই গতকাল বুধবার যুক্তরাষ্ট্রের অভিবাসন নীতি নিয়ে এভাবেই নিজের মতামত......

চীনে কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ১৯চীনে কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ১৯

চীনে কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ১৯চীনে কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ১৯

হ-বাংলা নিউজ :  চীনের সিচুয়ান প্রদেশের একটি ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে ১৯ জন নিহত খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১২ জন। চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়ার বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি।

সিনহুয়ার বরাত দিয়ে বিবিসি আরো জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় ওই কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটে।আজ শুক্রবার সকাল পর্যন্ত সেখানে আগুন জলতে দেখা গেছে। এ ঘটনায় আহতরা আশঙ্কা......

নিজ চেষ্টায় যুক্তরাষ্ট্রের কনিষ্ঠ বিলিওনার হওয়ার পথে কাইলি

নিজ চেষ্টায় যুক্তরাষ্ট্রের কনিষ্ঠ বিলিওনার হওয়ার পথে কাইলি

হ-বাংলা নিউজ :  ফোর্বস ম্যাগাজিনের তথ্য অনুসারে, মার্কিন টিভি ও রিয়েলিটি শো তারকা কাইলি জেনার মাত্র ২০ বছর বয়সেই ৯০ কোটি মার্কিন ডলারের মালিক হয়েছেন। তিনি নিজের চেষ্টায় এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে সবচেয়ে কম বয়সে বিলিওনার হওয়ার পথে রয়েছেন বলে ম্যাগাজিনটি জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে নিজের চেষ্টায় ধনী নারীর তালিকায় কাইলিকে ২৭ নম্বরে রেখেছে ফোর্বস। কাইলির কোম্পানির প্রায় ৮০ কোটি ডলারের সম্পদ রয়েছে, যার পুরোটার মালিক তিনি নিজেই।

......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত