যুক্তরাষ্ট্রের খবর

Displaying 161-180 of 1020 results.
এল সালভাদরে সরকারি বাহিনীকে ‘বন্দুকযুদ্ধে’ মদদ দিচ্ছে যুক্তরাষ্ট্র

এল সালভাদরে সরকারি বাহিনীকে ‘বন্দুকযুদ্ধে’ মদদ দিচ্ছে যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ : এল সালভাদরে বিচারবহির্ভূত হত্যায় জড়িত এলিট প্যারামিলিটারি পুলিশ কর্মকর্তাদের অর্থ ও অস্ত্র দিয়ে সহায়তা করছে পুলিশ, খবর সিএনএনের। সালভাদরের সরকার পরিচালিত এই অভিযানের নাম ‘মানো দুরা’। অভিযানটি সফল করতে সেখানকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সামরিক বাহিনীকে যুক্তরাষ্ট্র প্রশাসন ধারাবাহিকভাবে হাজার হাজার মিলিয়ন ডলার দিয়ে যাচ্ছে।

সিএনএনের হাতে আগেভাগেই জাতিসংঘের একটি প্রতিবেদন আসে। সেখানে দেশটির পুলিশকে বিচারবহির্ভূত হত্যার......

কোহেন আইনজীবী না লেঠেল

কোহেন আইনজীবী না লেঠেল

হ-বাংলা নিউজ : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন বিপদে রয়েছেন। রাশিয়ার সঙ্গে আঁতাতের প্রশ্নে তাঁর ও ট্রাম্পের গোপন আদান-প্রদানের বিষয়টি তলিয়ে দেখছেন তদন্তরত বিশেষ কৌঁসুলি রবার্ট ম্যুলার। রাশিয়া থেকে অবৈধ অর্থ চালাচালিতে তাঁরা দুজন জড়িত থাকতে পারেন বলে ভাবা হচ্ছে।

এক পর্নো তারকার মুখ বন্ধ করতে অর্থ দিয়ে তাঁরা নির্বাচনী আইন ভঙ্গ করেছেন, সেই সন্দেহে এফবিআই কোহেনের বিরুদ্ধে নিউইয়র্কে মামলা ঠুকেছে। কোহেনের অফিস ও ঘর......

ইরানের বিরুদ্ধে অর্থনৈতিক যুদ্ধ চালাচ্ছে যুক্তরাষ্ট্র

ইরানের বিরুদ্ধে অর্থনৈতিক যুদ্ধ চালাচ্ছে যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ :   যুক্তরাষ্ট্র ইরানের অর্থনীতিকে দুর্বল করতে সর্বশক্তি নিয়োগ করেছে- এমন অভিযোগ করলেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরি। তিনি আরও জানিয়েছেন, মার্কিন অর্থ মণ্ত্রনালয় এখন ইরানবিরোধী অর্থনৈতিক যুদ্ধ পরিচালনা কেন্দ্রে পরিণত হয়েছে।

ইসহাক জাহাঙ্গিরি বলেন, ইরান-বিরোধী হুমকিকে সুযোগে পরিণত করা সম্ভব। তিনি বলেন, নিষেধাজ্ঞা মোকাবেলার যথেষ্ট অভিজ্ঞতা......

 ট্রাম্পের দেশে কিমের ডান হাত

ট্রাম্পের দেশে কিমের ডান হাত

হ-বাংলা নিউজ :  উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের ডান হাত হিসেবে পরিচিত জেনারেল কিম-ইয়ং-চল মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওয়ের সঙ্গে দেখা করেছেন। সিঙ্গাপুরে পূর্বনির্ধারিত দুই দেশের ঐতিহাসিক বৈঠককে সামনে রেখে তাঁদের এ সাক্ষাৎ বলে বিবিসির খবরে বলা হয়।

গতকাল বুধবার চীন থেকে কিম-ইয়ং-চল যুক্তরাষ্ট্রে উড়ে যান। সেখানে পম্পেওয়ের সঙ্গে রাতে খাওয়াদাওয়া সারেন। আজ বৃহস্পতিবার দুজনের আবার বৈঠক হওয়ার কথা।

গত প্রায় ২০ বছরে এই......

ট্রাম্প-কিমের বৈঠকের ব্যাপারে ফের তৎপর দু'দেশ

ট্রাম্প-কিমের বৈঠকের ব্যাপারে ফের তৎপর দু'দেশ

হ-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী কয়েকদিনের মধ্যেই উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে বৈঠকে মিলিত হবেন। ইতিমধ্যে প্রস্তুতি বৈঠক সারতে যুক্তরাষ্ট্রে গিয়েছেন কিমের ঘনিষ্ঠজনরা। অন্যদিকে ট্রাম্পের বেশ কয়েকজন বিশ্বস্ত সরকারি কর্মকর্তারাও উত্তর কোরিয়াতে গিয়েছেন বলে আর্ন্তজাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।

মার্কিন পররাষ্ট্র সচিব এ ব্যাপারে জানিয়েছিল, যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার কর্মকর্তারা......

ছেলে কোলে নিয়ে ছবি তুলেও সমালোচনায় ইভাঙ্কা ট্রাম্প

ছেলে কোলে নিয়ে ছবি তুলেও সমালোচনায় ইভাঙ্কা ট্রাম্প

হ-বাংলা নিউজ :  ছোট ছেলে থিওডোরকে কোলে নিয়ে তোলা একটি ছবি পোস্ট করে বেশ সমালোচনায় পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প। সমালোচকরা বলছেন, মার্কিন প্রেসিডেন্টের সিদ্ধান্তে সীমান্তে বাবা-মায়ের কাছ থেকে শরণার্থী শিশুদের কেড়ে নেয়া হচ্ছে। আর ঠিক সেই সময়ই কোল-ছাড়া হওয়ার ভয় না থাকায় ট্রাম্পের অন্যতম উপদেষ্টা ইভাঙ্কা আদরে ভরিয়ে দিচ্ছেন তার নিজের সন্তানকে।

চলতি মাসে অনুপ্রবেশকারীদের ক্ষেত্রে......

ট্রাম্পের সই করা সেই চিঠির ভুল শুধরে ফেরত পাঠালেন শিক্ষিকা

ট্রাম্পের সই করা সেই চিঠির ভুল শুধরে ফেরত পাঠালেন শিক্ষিকা

হ-বাংলা নিউজ :  সম্প্রতি সংবাদ মাধ্যম থেকে সোশ্যাল মিডিয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সই করা একটি চিঠি ভাইরাল হয়েছে। কেননা হোয়াইট হাউস থেকে পাঠানো মার্কিন প্রেসিডেন্টের সই করা সেই চিঠির অনেক ভুল-ত্রুটি সংশোধন করে দেওয়া হয়েছে।

কিন্তু কেন এমন একটা চিঠিতে এত সংশোধন? জানা গেছে, আটলান্টার বাসিন্দা অবসরপ্রাপ্ত ইংরেজি শিক্ষিকা মিস মেসন মার্কিন প্রেসিডেন্টের নামে একটি চিঠি লিখেছিলেন। যেখানে ফেব্রুয়ারিতে......

জুনে চীনের ওপর শুল্ক আরোপের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

জুনে চীনের ওপর শুল্ক আরোপের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

হ-বাংলা নিউজ :  আগামী মাসে চীন থেকে আমদানিকৃত পণ্যের ওপর ২৫ শতাংশ শুল্ক আরোপের পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র। মোট ৫ হাজার কোটি ডলার সমমূল্যের পণ্যের ওপর এই শুল্ক আরোপ করা হবে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, সম্প্রতি এক আলোচনায় দুই দেশের মধ্যে বাণিজ্য ঘাটতি কমাতে সম্মত হয়েছে চীন ও যুক্তরাষ্ট্র। বাণিজ্য বিষয়ক এই আলোচনা চলাকালীন সময়ে কোন শুল্ক আরোপ করা হবেনা বলে জানিয়েছিলেন মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন মুচিন।  সমালোচকরা......

করপোরেট যুক্তরাষ্ট্র কেন ট্রাম্পকে ভালোবাসে

করপোরেট যুক্তরাষ্ট্র কেন ট্রাম্পকে ভালোবাসে

হ-বাংলা নিউজ :  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কর্মকাণ্ড নিয়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন মহলে নানা আলোচনা। বেশির ভাগই তাঁর অদ্ভুত সব কর্মকাণ্ডে বিরক্ত। অভিজাত সম্প্রদায় মনে করে, ট্রাম্পের কর্মকাণ্ড তাদের দেশকে ক্ষতির মুখে ঠেলে দিচ্ছে। পররাষ্ট্রবিষয়ক বিশেষজ্ঞরা ভাবছেন, যুক্তরাষ্ট্রের বৈদেশিক নীতি জটিল হয়ে উঠছে। নিরাপত্তা পরিস্থিতি নাজুক হয়ে পড়ছে। বাণিজ্য বিশেষজ্ঞরা আশঙ্কায় আছেন। তাঁদের ভয়, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে......

বৈঠক নিয়ে তোড়জোড় উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের

বৈঠক নিয়ে তোড়জোড় উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের

হ-বাংলা নিউজ : দুই নেতার মধ্যে দ্রুত বৈঠক অনুষ্ঠিত হোক—এমনটিই চাইছে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া। আগামী ১২ জুনের মধ্যে ডোনাল্ড ট্রাম্প ও কিম জং-উনের মধ্যকার বৈঠক যেন অনুষ্ঠিত হয়, সে ব্যাপারে যৌথ এজেন্ডা তৈরিতে লেগেছে তারা। তবে অল্প সময়ের মধ্যে একটি দীর্ঘমেয়াদি পরমাণু চুক্তিতে যাওয়ার বিষয়টি নিয়ে সন্দেহ রয়েছে সংশ্লিষ্টদের।

গতকাল রোববার মার্কিন কর্মকর্তারা জানান, ইতিমধ্যে কারিগরি ও কূটনৈতিক বিশেষজ্ঞরা উত্তর কোরিয়ার সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করেছে।......

ইরান ইস্যুতে ৪৮ ভাগ মার্কিনী ট্রাম্পবিরোধী

ইরান ইস্যুতে ৪৮ ভাগ মার্কিনী ট্রাম্পবিরোধী

হ-বাংলা নিউজ : ইরানে সঙ্গে পরমাণু সমঝোতা চুক্তি থেকে সম্প্রতি নিজেকে প্রত্যাহার করে নিয়েছে ট্রাম্প প্রশাসন। পাশাপাশি আগামী ছয় মাসের মধ্যে ইরানের বিরুদ্ধে আগের নিষেধাজ্ঞাগুলো পুনর্বহাল করা হবে। তবে ট্রাম্পের এমন পদক্ষেপকে সমর্থন করেন না দেশটির ৪৮ শতাংশ মানুষ।

মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজের করা এক জরিপে এ তথ্য উঠে এসেছে। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নিউজ চ্যানেলটি অনেক রাখঢাক রেখে জরিপের ফলাফল প্রকাশ করেছে।......

ময়লা থেকে কুড়িয়ে পাওয়া টিকিটে...

ময়লা থেকে কুড়িয়ে পাওয়া টিকিটে...

হ-বাংলা নিউজ :  একেই বলে ভাগ্য! যুক্তরাষ্ট্রের লুইসিয়ানা অঙ্গরাজ্যের এক ব্যক্তি সম্প্রতি ময়লার মধ্যে একটি লটারির টিকিট দেখে কৌতূহলবশত সেটি হাতে তুলে নেন। তারিখ খেয়াল করে দেখেন তখনো সেটির ড্র হয়নি। ফলে তিনি তা কাছে রেখে দেন।

শনিবার সেই লটারির ড্র অনুষ্ঠিত হবার পর তিনি জানতে পারেন ২ লাখ ডলারের পুরস্কারটি ওই টিকিটই পেয়েছে। এ ভাগ্যবান ব্যক্তির নাম ব্রায়ান কুরেইংটন।

মার্কিন গণমাধ্যমকে তিনি বলেন, যে টিকিটে তার ভাগ্য খুলে......

বর্ণবাদী ও ধোকাবাজ সরকার ট্রাম্প : জো বাইডেন

বর্ণবাদী ও ধোকাবাজ সরকার ট্রাম্প : জো বাইডেন

হ-বাংলা নিউজ :  মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ডোনাল্ড ট্রাম্প ও তার আশেপাশের লোকজন আমেরিকার প্রকৃত প্রতিনিধি নন। তারা আমেরিকার ক্ষতি করছে। শনিবার নিউইয়র্কে ডেমোক্রেট দলের এক সভায় তিনি এসব কথা বলেছেন।

জো বাইডেন আরও বলেন, ট্রাম্প ভুয়া জাতীয়তাবাদের স্লোগান দিচ্ছে। ট্রাম্পের নেতৃত্বাধীন রিপাবলিকান পার্টি গোটা বিশ্বেই আমেরিকার বিষয়ে ভুল বার্তা পৌঁছে দিচ্ছে। ট্রাম্পের সরকার হচ্ছে বর্ণবাদী ও ধোকাবাজ সরকার।

......

ভেনেজুয়েলার বিরুদ্ধে মার্কিন অবরোধ থাকছে: পেন্স

ভেনেজুয়েলার বিরুদ্ধে মার্কিন অবরোধ থাকছে: পেন্স

হ-বাংলা নিউজ :  মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, যুক্তরাষ্ট্রের এক বন্দী ও তাঁর স্ত্রীকে ছেড়ে দেওয়া সত্ত্বেও ভেনেজুয়েলার ওপর নিষেধাজ্ঞা বহাল থাকবে।

আজ রোববার বিবিসি অনলাইনের প্রতিবেদনে মাইক পেন্সের এই ঘোষণার তথ্য জানানো হয়।

মার্কিন নাগরিক জোসুয়া হল্ট ও তাঁর স্ত্রী ট্যামি ক্যানডেলোকে গতকাল শনিবার মুক্তি দেয় ভেনেজুয়েলা। ক্যানডেলো ভেনেজুয়েলার নাগরিক।

মুক্তির পর এই দম্পতি মার্কিন সিনেটর বব কর্কারের......

আটলান্টিক সিটিতে ৬ জুন, ২০১৮,বুধবার ঈদ বাজার

আটলান্টিক সিটিতে ৬ জুন, ২০১৮,বুধবার ঈদ বাজার

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী- হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে আগামী ৬ জুন,  ২০১৮ বুধবার 'ঈদ বাজার' অনুষ্ঠিত হবে। আটলান্টিক  সিটির  ২৭০৯, ফেয়ার মাউন্ট অ্যাভিনিউতে  অবস্থিত   প্রবাসীদের মিলনকেন্দ্র বাংলাদেশ কমিউনিটি সেন্টারে এই ঈদ বাজার এর আয়োজন করা হয়েছে। বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে আয়োজিত এই ঈদ বাজার ঐদিন দুপুর একটায় শুরু হয়ে রাত সাড়ে এগারোটায় শেষ......

যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মিল্টন ভূইয়ার মাতৃবিয়ো নিউজার্সীতে দাফন সম্পন্নগ

যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মিল্টন ভূইয়ার মাতৃবিয়ো নিউজার্সীতে দাফন সম্পন্নগ

নিউইয়র্ক (ইউএনএ): বিশিষ্ট রাজনীতিক ও ব্যবসায়ী, যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ভূইয়া (মিল্টন ভূইয়া)-এর মা সুফিয়া বেগম (৭৩) গত শুক্রবার (২৫ মে) সকালে নিউইয়র্কে ইন্তেকাল করেছেন। তিনি ব্রুকলীনের একটি হাসপাতালে দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন ছিলেন। তিনি ডিমেনসিয়া রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৩ পুত্র ও ৭ কন্যা সহ বহু আতœীয় স্বজন রেখে গেছেন। মরহুমান সন্তানদের মধ্যে তিন পুত্র ও তিন কন্যা যুক্তরাষ্ট্র প্রবাসী। এদিকে মিল্টন ভূঁইয়ার মাতৃবিয়োগে দলীয় নেতা-কর্মী সহ কমিউনিটি নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

ফের মুনের সঙ্গে বৈঠক করলেন কিম

ফের মুনের সঙ্গে বৈঠক করলেন কিম

হ-বাংলা নিউজ : একমাসের মধ্যেই দ্বিতীয়বারের মতো দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের সঙ্গে বৈঠক করেছেন উত্তর কোরীয় নেতা কিম জং উন। জানা গেছে, আজ শনিবার অসামরিক অঞ্চলে এই দুই নেতার বৈঠকটি অনুষ্ঠিত হয়।

যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার ভেস্তে যাওয়া বৈঠককে ফের সংগঠনের উদ্দেশেই দুই নেতার এই সাক্ষাতটি হয়েছে, এমনটিই ধারণা করছেন বিশেষজ্ঞরা।

এর আগে, আগামী ১২ মে সিঙ্গাপুরে কিম জং উনের সঙ্গে অনুষ্ঠিতব্য বৈঠকটি হবেনা বলে বৃহস্পতিবার এক ঘোষণায় জানান......

পিয়ংইয়ং ও ওয়াশিংটনের বৈঠকের সম্ভাবনাকে স্বাগত জানিয়েছে সিউল

পিয়ংইয়ং ও ওয়াশিংটনের বৈঠকের সম্ভাবনাকে স্বাগত জানিয়েছে সিউল

হ-বাংলা নিউজ : দক্ষিণ কোরিয়া শনিবার যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে শীর্ষ সম্মেলনের নতুন সম্ভাবনাকে স্বাগত জানিয়েছে। মাত্র এক দিন আগে ট্রাম্প কিমের সঙ্গে তার নির্ধারিত বৈঠকটি বাতিল করেছিলেন। খবর বার্তা সংস্থা এএফপি’র।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ভবন ব্লু হাউসের মুখপাত্র কিম এউই জিয়েওম বলেন, ‘আমরা এটাকে সৌভাগ্য মনে করি যে উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্রের শীর্ষ নেতাদের মধ্যে বৈঠকটি হতে যাচ্ছে। আমরা অত্যন্ত সতর্কতার সঙ্গে সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণ......

১২ জুনের বৈঠক এখনও সম্ভব: ট্রাম্প

১২ জুনের বৈঠক এখনও সম্ভব: ট্রাম্প

হ-বাংলা নিউজ :   ক্রমশই বেড়ে চলেছে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যকার উত্তেজনা। এ নিয়ে আন্তর্জাতিক মহলে দেখা দিয়েছে আত্ঙ্ক, পাশাপাশি চলছে নানা আলোচনা-সমালোচনা। আর এরই মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানালেন, উত্তর কোরিয়ার নেতার সঙ্গে কাঙ্খিত ১২ জুনের বৈঠক হতেও পারে। বৃহস্পতিবার ওই বৈঠক বাতিলের চিঠি দেয়ার পর শুক্রবার এমন মন্তব্য করলেন ট্রাম্প।

এ ব্যাপারে ট্রাম্প বলেন, আমরা দেখবো......

রাশিয়ান ক্ষেপণাস্ত্রের আঘাতেই ভেঙে পড়ে মালয়েশিয়ার সেই বিমান

রাশিয়ান ক্ষেপণাস্ত্রের আঘাতেই ভেঙে পড়ে মালয়েশিয়ার সেই বিমান

হ-বাংলা নিউজ :   ইউক্রেনের পূর্বাঞ্চলীয় এলাকায় ২০১৪ সালে যে ক্ষেপণাস্ত্রটি মালয়েশিয়ার বিমান ভূপাতিত করেছিল সেটি রাশিয়ার, আন্তর্জাতিক তদন্ত দল এমনটা জানিয়েছে।

ডাচ নেতৃত্বাধীন তদন্ত দলটি বলেছে, সেই ক্ষেপণাস্ত্রটি রাশিয়ার সামরিক বাহিনী থেকে এসেছে। আমস্টারডাম থেকে বোয়িং ৭৭৭ এর ফ্লাইটটিতে ২৯৮ জন যাত্রী ছিলেন যখন সেটি মধ্য আকাশ থেকে ভেঙে পড়ে। সে দুর্ঘটনায় সবাই প্রাণ হারান।

ইউক্রেনের বিদ্রোহী......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ