যুক্তরাষ্ট্রের খবর

Displaying 161-180 of 1148 results.
আমি চাইলে ন্যাটো থেকে বের হবে যুক্তরাষ্ট্র : ট্রাম্প

আমি চাইলে ন্যাটো থেকে বের হবে যুক্তরাষ্ট্র : ট্রাম্প

হ-বাংলা নিউজ :  আমি চাইলে যুক্তরাষ্ট্র ন্যাটো থেকে বের হয়ে যাবে কিন্তু সেটা অপ্রয়োজনীয়। সাংবাদিকের করা এক প্রশ্নে এমনটাই জানান মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ন্যাটো সামিটে যোগ দিতে বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে আসেন সাংবাদিকেরা। বিভিন্ন সাংবাদিকের একের পর এক প্রশ্নের উত্তর দেন মার্কিন প্রেসিডেন্ট।

এমনি এক সাংবাদিকের প্রশ্ন ছিলো, আপনি কি কোন কারণ ছাড়াই আপনার দেশকে ন্যাটো থেকে সরিয়ে নিতে পারবেন?......

নির্দয়’ ট্রাম্পের কঠোর সমালোচনায় নোবেলজয়ী মালালা

নির্দয়’ ট্রাম্পের কঠোর সমালোচনায় নোবেলজয়ী মালালা

হ-বাংলা নিউজ : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্বাস্তু নীতির কঠোর সমালোচনা করেছেন শান্তিতে নোবলেবিজয়ী মালালা ইউসুফজাই। ট্রাম্পের উদ্বাস্তু নীতিকে ‘নির্দয়’, ‘অন্যায্য’ ও ‘অমানবিক’ বলে মন্তব্য করেছেন তিনি। উদ্বাস্তু নীতির নামে কয়েক হাজার শিশুকে বন্দি করে রেখেছেন ট্রাম্প যা মানবিকতার বিরুদ্ধেও বলে জানান মালালা।

দক্ষিণ আমেরিকার মেয়েদের স্কুল উদ্বোধনে গিয়ে ট্রাম্পের সমালোচনা করেন ২১ বছর বয়সী মালালা। উদ্বাস্তু আইনের কোপে এখনও মেক্সিকো......

নির্বাচনে হস্তক্ষেপের ব্যাপারে পুতিনকে আবার জিজ্ঞেস করবেন ট্রাম্প

নির্বাচনে হস্তক্ষেপের ব্যাপারে পুতিনকে আবার জিজ্ঞেস করবেন ট্রাম্প

হ-বাংলা নিউজ : ন্যাটো' জোটভুক্ত দেশগুলোর নেতাদের বৈঠক চলাকালে নানা দেশ থেকে আসা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ট্রাম্প।

এক সাংবাদিকের করা প্রশ্নে তিনি বলেন, আসন্ন পুতিনের সঙ্গে বৈঠকে তিনি ২০১৬ সালের নির্বাচন নিয়ে আবার জিজ্ঞেস করবেন।

তিনি বলেন, আমি পুতিনকে জিজ্ঞেস করবো তিনি আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপ করেছেন কিনা ?

এর সম্ভাব্য উত্তরও দেন ট্রাম্প। তিনি বলেন পুতিন আবার অস্বীকার করবে। পুতিন বলবেন তার দেশ আমেরিকার নির্বাচনে বিন্দুমাত্র নাক গলায়নি। 

...

ব্রাসেলসে চায়ের কাপে ঝড় তুললেন ট্রাম্প

ব্রাসেলসে চায়ের কাপে ঝড় তুললেন ট্রাম্প

হ-বাংলা নিউজ : ব্রাসেলসে ন্যাটোর সদর দপ্তরে পশ্চিমা বিশ্বের সামরিক জোটের শীর্ষ বৈঠকে প্রথম দিনেই ঝড় তুলেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সকালে প্রাতরাশে কিছুটা বিলম্বে এসে প্রথম সুযোগেই অভিযোগ তুললেন, ন্যাটো সদস্যরা আমেরিকার উদারতার সুযোগ নিচ্ছে। এই সামরিক আঁতাতের জন্য যে চাঁদা তাদের দেওয়ার কথা, আমেরিকা তা পাচ্ছে না। ফলে আমেরিকাকে একাই তাদের সবাইকে টেনে তুলতে হচ্ছে। এই অবস্থা আর মেনে নেওয়া যায় না। পরে এক টুইটে তিনি প্রশ্ন রাখেন, এমন জোট ধরে রেখে......

উপযুক্ত জীবনসঙ্গী বাছাইয়ে ওবামার ৩ টিপস

উপযুক্ত জীবনসঙ্গী বাছাইয়ে ওবামার ৩ টিপস

হ-বাংলা নিউজ : বারাক ওবামা। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট। ব্যক্তি জীবনে স্ত্রী মিশেল ওবামার সঙ্গে ২৬ বছরের দাম্পত্য জীবন অতিক্রম করছেন তিনি। এ দম্পতির রয়েছে দুই কন্যা সন্তান মালিয়া ও শাশা। সম্প্রতি জীবনসঙ্গী বাছাইয়ের ক্ষেত্রে ওবামা কয়েকটি পরামর্শ দিয়েছেন।

ওবামার মতে আপনার বুঝে নিতে হবে যে, ইনিই আপনার উপযুক্ত সঙ্গী। তবে এজন্য তিনটি প্রশ্ন করতে হবে। এগুলো হলো-

১. সে কি তেমন একজন যাকে আপনি আগ্রউদ্দীপক বলে মনে করেন?

আপনি বাকি জীবনে সে ব্যক্তির......

আনন্দ-উল্লাসে সম্পন্ন হল ‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইন্ক’-এর বার্ষিক বনভোজন

আনন্দ-উল্লাসে সম্পন্ন হল ‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইন্ক’-এর বার্ষিক বনভোজন

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্টের নিউ ইয়র্কে বসবাসকারী প্রবাসী মুন্সিগঞ্জ-বিক্রমপুরবাসীর পদচারণায় মুখরিত হয়ে উঠেছিল নিউইয়র্কের ওয়েস্ট চেস্টার কাউন্ট্রির জর্জেস আইল্যান্ড পার্ক গত ৮ জুলাই, রবিবার। ‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইন্ক’-এর বার্ষিক বনভোজনে শত শত মানুষের উপস্থিতি বিশেষ করে নতুন প্রজন্মের ছোট ছোট ছেলে-মেয়েদের আনন্দ-উল্লাস ছিল সত্যিই উপভোগ্য। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বনভোজন উদ্ভোধন করেন বনভোজন আয়োজনের......

বেতন না দেয়ায় ৪০ শিক্ষার্থীকে অন্ধকার ঘরে আটকে রাখল স্কুল কর্তৃপক্ষ

বেতন না দেয়ায় ৪০ শিক্ষার্থীকে অন্ধকার ঘরে আটকে রাখল স্কুল কর্তৃপক্ষ

হ-বাংলা নিউজ : সময়মতো স্কুলের বেতন দিতে না পারায় কেজি ও নার্সারি শ্রেণির ৪০ শিশু শিক্ষার্থীকে অন্ধকার ঘরে ৬ ঘণ্টা আটকে রেখেছে স্কুল কর্তৃপক্ষ। এই ঘটনায় ভারতের রাজধানী দিল্লিতে চাঞ্চল্য তৈরি হয়েছে।

সম্প্রতি নয়াদিল্লির রাবিয়া গার্লস পাবলিক স্কুলে এ ঘটনা ঘটে। ১৬ জন অভিভাবক স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ জানানোর পরই পুরো ঘটনা প্রকাশ্যে আসে। 

অভিভাবকরা অভিযোগ করেন, শিশু শিক্ষার্থীদের ৬ ঘণ্টা অন্ধকার রুমে আটকে রাখা হয়। এ সময় রুমের সমস্ত......

ট্যুইটারে শীর্ষে ট্রাম্প

ট্যুইটারে শীর্ষে ট্রাম্প

হ-বাংলা নিউজ : টুইটার অ্যাকাউন্টে বিশ্বের সর্বাধিক অনুসৃত (মোস্ট ফলোওড) নেতাদের মধ্যে প্রথম স্থানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ তালিকায় দ্বিতীয় স্থানে পোপ ফ্রান্সিস এবং তৃতীয় স্থানে উঠে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্প্রতি এক সমীক্ষা প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। 

সমীক্ষা বলছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পার্সোনাল টুইটার অ্যাকাউন্টে রয়েছে ৪২ মিলিয়ন ফলোয়ার৷ অন্যদিকে, ইন্সটিটিউশনাল অ্যাকাউন্টে......

মিয়ানমার ও লাওসের ওপর যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা

মিয়ানমার ও লাওসের ওপর যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা

হ-বাংলা নিউজ :  নিজ দেশের নাগরিকদের ফেরত নিতে অনীহা প্রকাশ করায় মিয়ারমার ও লাওসের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। দেশটির হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ এক সংবাদ বিবৃতিতে জানায়, বার্মা (মিয়ানমার) ও লাওস কোনো কারণ ছাড়াই তাদের দেশের নাগরিকদের ফেরত নিতে দেরি করছে। সে কারণেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার মিয়ারমার ও লাওসে তাদের কনস্যুলার অফিসকে নির্দিষ্ট কিছু ক্যাটাগরিতে......

প্রবাসীদের সেবা দেয়াই স্ট্যান্ডার্ড এক্সপ্রেস’র লক্ষ্য ॥ দেশপ্রেম ছাড়া দূর্নীতি  বন্ধ করা যাবে না

প্রবাসীদের সেবা দেয়াই স্ট্যান্ডার্ড এক্সপ্রেস’র লক্ষ্য ॥ দেশপ্রেম ছাড়া দূর্নীতি বন্ধ করা যাবে না

নিউইয়র্ক (ইউএনএ): বিশিষ্ট শিল্পপতি, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড বাংলাদেশ-এর চেয়ারম্যান ও এফবিসিসিআই’র সাবেক সভাপতি কাজী আকরামউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশের ব্যাংকিং সেক্টর সহ সকল ক্ষেত্রেই দূর্নীতি বন্ধ করতে হলে সবার আগে সর্বস্তরে সকলের মাঝে দেশপ্রেম জাগ্রত করতে হবে। সেই সাথে ব্যক্তি স্বার্থ ত্যাগ করতে হবে। দেশপ্রেম ছাড়া দূর্নীতি বন্ধ করা যাবে না। তিনি বলেন, কোন মুনাফা’র জন্য নয়, সততার সাথে প্রবাসীদের সেবা দেয়াই স্ট্যান্ডার্ড এক্সপ্রেস এক্সচেঞ্জের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।প্রবাসীদের সার্বিক সহযোগিতায় গত আট বছর ধরে স্ট্যান্ডার্ড এক্সপ্রেস তার ৭টি শাখার মাধ্যমে......

পুতিন বন্ধু না শত্রু বলবো না : ট্রাম্প

পুতিন বন্ধু না শত্রু বলবো না : ট্রাম্প

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আজ বলেন, পুতিন আমার বন্ধু না শত্রু তা এখন বলবো না। ন্যাটো মিত্রদের সমালোচনা করে আজ হোয়াইট হাউসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিরক্ষা খাতে ন্যাটো মিত্ররা যথেষ্ট বিনিয়োগ করছে না। এছাড়াও তিনি ব্রিটেনের ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে চিন্তিত।

'ন্যাটো আছে, আমার আমেরিকা আছে এবং পুতিনও আছেন। তবে আমি মনে করি এর মধ্যে পুতিন আমার কাছে অনেক সহজ।' আসছে ১৬ জুলাই......

সুপ্রিম কোর্টের নতুন বিচারপতি হিসেবে ট্রাম্পের মনোনীত প্রার্থী ব্রেট কাভানাফ

সুপ্রিম কোর্টের নতুন বিচারপতি হিসেবে ট্রাম্পের মনোনীত প্রার্থী ব্রেট কাভানাফ

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টে দ্বিতীয় জ্যেষ্ঠ বিচারপতি অ্যান্টনি কেনেডির শূন্যস্থানে নতুন বিচারপতি হিসেবে নিজের মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি আপিল বিভাগীয় বিচারক ব্রেট কাভানফকে নতুন বিচারপতি হিসেবে মনোনয়ন দিয়েছেন। কাভানফ ও কেনেডি সাবেক সহকর্মী। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, তবে ট্রাম্পের মনোনয়ন পেলেও সিনেট থেকে নিশ্চয়তা পাওয়ার পরই সুপ্রিম কোর্টে বিচারপতির আসনে বসতে পারবেন ৫৩ বছর......

আটলান্টায় ২৭ জুলাই থেকে ৩২তম ফোবানা সম্মেলন

আটলান্টায় ২৭ জুলাই থেকে ৩২তম ফোবানা সম্মেলন

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় ২৭ জুলাই থেকে শুরু হচ্ছে ৩২তম ফোবানা সম্মেলন। তিন দিনব্যাপী এ সম্মেলন শেষ হবে ২৯ জুলাই।

উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের সবচেয়ে বৃহৎ ফেডারেশন ফোবানা (ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা)। ১৯৮৭ সালে ওয়াশিংটনে, উত্তর আমেরিকায় বাংলাদেশি সংগঠনগুলোর সম্মিলিত এই প্ল্যাটফর্মের যাত্রা শুরু হয়। মূলত, নিজেদের মধ্যে যোগাযোগ, একতা ও সহযোগিতার সেতুবন্ধ গড়ে তুলতে এবং স্বদেশের......

শত্রুর জন্য 'ভয়ঙ্কর' নতুন অস্ত্র আনছে চীন

শত্রুর জন্য 'ভয়ঙ্কর' নতুন অস্ত্র আনছে চীন

হ-বাংলা নিউজ :  অদূর ভবিষ্যতে এটাই হয়ত হতে যাচ্ছে বিশ্বের সবথেকে মারাত্মক অস্ত্র। এক বিশেষ প্রযুক্তিতে সেই বন্দুক তৈরি করছে চীন। যা এক কিলোমিটার দূরে দাঁড়িয়ে থাকা কোনো ব্যক্তিকে মেরে ফেলতে পারে। 

‘সাউথ চায়না মর্নিং পোস্ট’-এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ZKZM-500 নামের ওই অ্যাসল্ট রাইফেল তৈরি হবে শীঘ্রই। ‘স্টার ওয়ারস’ ছবিতে যে ধরনের বন্দুক দেখা গিয়েছিল, সেরকমই একটি বন্দুক তৈরি করবে বেইজিং। এনার্জি বিম ব্যবহার করে এটি বানানো হবে।

......

যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার সম্পর্কে চিড়

যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার সম্পর্কে চিড়

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে সম্পর্কের অবনতি ঘটেছে। এক মাসও হয়নি, যখন সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার কর্তৃত্ববাদী নেতা কিম জং-উনের সঙ্গে বৈঠক শেষে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে সম্পর্কের ‘নয়া দিগন্ত’ উন্মোচিত হয়েছে।

ওয়াশিংটন থেকে সিএনএন জানায়, উত্তর কোরিয়া গত শনিবার উচ্চপর্যায়ের পারমাণবিক নিরস্ত্রীকরণ-সম্পর্কিত বৈঠকে যুক্তরাষ্ট্রকে ‘দুর্বৃত্তসুলভ মনোভাব’......

পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের ব্রেক্সিট বিষয়ক দুই মন্ত্রী

পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের ব্রেক্সিট বিষয়ক দুই মন্ত্রী

হ-বাংলা নিউজ :  পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের ব্রেক্সিট বিষয়ক মন্ত্রী ডেভিড ডেভিস ও উপমন্ত্রী স্টিভেন বেকার । প্রধানমন্ত্রী থেরেসা মে তার  ব্রেক্সিট পরিকল্পনার জন্য মন্ত্রীপরিষদের পর্যাপ্ত সমর্থন নিশ্চিত করার কয়েকদিন পরই এ সিদ্ধান্ত নিলেন ডেভিস। খবর বিবিসি’র। 

খবরে বলা হয়, ২০১৬ সালে ব্রেক্সিট বিষয়ক মন্ত্রী হিসেবে নিয়োগ পান ডেভিস। মন্ত্রী হিসেবে তার দায়িত্ব ছিল যুক্তরাজ্য সরকারের হয়ে ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) সঙ্গে......

পাকিস্তানে নির্বাচনের আগে কড়া পদক্ষেপ নিল ফেসবুক

পাকিস্তানে নির্বাচনের আগে কড়া পদক্ষেপ নিল ফেসবুক

হ-বাংলা নিউজ :  পাকিস্তানে আসন্ন নির্বাচনকে সামনে রেখে কঠোর নিরাপত্তার ঘোষণা দিল ফেসবুক কর্তৃপক্ষ। ২০১৬ সালে আমেরিকায় নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন বেশকিছু তথ্য ফাঁস হয়ে যায় ফেসবুকে। এ জন্য ব্যাপক সমালোচনায় সম্মুখীন হয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি। সে ঘটনার কথা মাথায় রেখে পাকিস্তান নির্বাচনী প্রক্রিয়ার আগে এ সিদ্ধান্ত নিল ফেসবুক।

সংস্থা্টির মুখপাত্র সারিম আজিজ গতকাল সংবাদ মাধ্যমকে জানায়, ভুয়া খবর প্রতিরোধ করতে বিশেষ......

সবচেয়ে ভয়ঙ্কর লেজার অস্ত্র তৈরি করছে চীন

সবচেয়ে ভয়ঙ্কর লেজার অস্ত্র তৈরি করছে চীন

হ-বাংলা নিউজ :  অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে পাল্লা দিয়ে সামরিক সক্ষমতাও ক্রমেই বাড়িয়ে চলেছে চীন।

এবার এক বিস্ময়কর অস্ত্র তৈরি করছে শি জিনপিং এর দেশ। রাইফেলের আদলে তৈরি অস্ত্রটি আদতে একটি লেজার গান। এ অস্ত্র থেকে নির্গত শক্তিশালী লেজার রশ্মি প্রায় এক কিলোমিটার দূরে আঘাত হেনে মারাত্মকভাবে পুড়িয়ে দিতে বা আগুন ধরিয়ে দিতে পারে।

অনেক বিশেষজ্ঞই বলছেন, অদূর ভবিষ্যতে এটাই হতে চলেছে বিশ্বের সবচেয়ে মারাত্মক হাতে বহনযোগ্য অস্ত্র,......

বিধ্বংসী দাবানলে বিপর্যস্ত ক্যালিফোর্নিয়া

বিধ্বংসী দাবানলে বিপর্যস্ত ক্যালিফোর্নিয়া

হ-বাংলা নিউজ :  উত্তর ক্যালিফোর্নিয়ার বৃহৎ দাবানলে বিপর্যস্ত কয়েক হাজার মানুষ। নিরাপদ স্থানের খোঁজে ঘর ছেড়েছে অগণিত মানুষ। ইতিমধ্যে পুড়ে ছাই হয়েছে ২০টি বাড়ি। দ্রুত গতিতে ছড়াচ্ছে আগুন।

চলতি বছরের সবচেয়ে বড় দাবানলের মুখে পড়েছে ক্যালিফোর্নিয়া। দক্ষিণ আমেরিকার গোলটা, ক্যালিফোর্নিয়ায় দাবানলের প্রকোপ সবচেয়ে বেশি। দাবানলের পাশাপাশি প্রচণ্ড গতির বাতাসে দ্রুত ছড়াচ্ছে আগুন।

সেন্ট বারবারা প্রশাসনিক কর্তৃপক্ষ জানায়, গত......

পশ্চিমা সভ্যতার বাইরে সবই বর্বরতা

পশ্চিমা সভ্যতার বাইরে সবই বর্বরতা

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের আগামী নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনে কানসাস অঙ্গরাজ্যে রিপাবলিকান প্রার্থী হতে যাচ্ছেন স্টিভ ফিৎজজেরাল্ড। পার্টির এক সভায় বলেছেন, ‘পশ্চিমা সভ্যতার বাইরে সবই বর্বরতা।’ খবর সিএনএন।

২ জুলাই লিভেনওয়ার্থ কান্ট্রি রিপাবলিকান-দলীয় এক পার্টিতে উপস্থিত ব্যক্তিদের উদ্দেশে ৩০ মিনিটের ভাষণে স্টিভ ফিৎজজেরাল্ড এ কথা বলেন। তিনি অবসরে যাওয়া রিপাবলিকান সিনেট সদস্য লিন জেনকিনসের আসনটি নিতে চাইছেন।

......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত