যুক্তরাষ্ট্রের খবর

Displaying 161-180 of 1158 results.
ইরানের সঙ্গে বাণিজ্যে ইউরোপীয় দেশগুলোকে যুক্তরাষ্ট্র ছাড় দেবে না

ইরানের সঙ্গে বাণিজ্যে ইউরোপীয় দেশগুলোকে যুক্তরাষ্ট্র ছাড় দেবে না

হ-বাংলা নিউজ : ইউরোপিয়ান কোম্পানিগুলোকে ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা থেকে ছাড় দেওয়ার জন্য ইউরোপীয় ইউনিয়নের উচ্চপর্যায়ের অনুরোধ যুক্তরাষ্ট্র প্রত্যাখ্যান করেছে। আজ সোমবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইউরোপিয়ান রাষ্ট্রগুলোর কাছে এক চিঠিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন, যুক্তরাষ্ট্র অনুরোধ প্রত্যাখ্যান করেছে। কারণ, দেশটি ইরানের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগ করতে চায়।

চিঠিতে বলা হয়, ছাড় শুধু তখনই মঞ্জুর করা হবে, যখন তা যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য......

নিহত উদ্ধারকর্মীর প্রতি গভীর শোক প্রকাশ উদ্ধার হওয়া কিশোরদের

নিহত উদ্ধারকর্মীর প্রতি গভীর শোক প্রকাশ উদ্ধার হওয়া কিশোরদের

হ-বাংলা নিউজ : থাইল্যান্ডের গুহায় প্রায় তিন সপ্তাহ আটকে থাকা কিশোররা উদ্ধারকাজে নিহত কর্মকর্তার প্রতি গভীর শোক প্রকাশ করেছেন।

অশ্রুসিক্ত চোখে নিহত সামারন কুনানকে চিঠি লেখেন কিশোরেরা। চিঠিতে ধন্যবাদ জানিয়ে লেখেন, আমরা প্রতিজ্ঞা করছি তোমার মত অনেক ভালো মানুষ হবো। সারাজীবন তোমার এ ঋণের কথা আমাদের মনে থাকবে।

কর্তব্যরত চিকিৎসকেরা গত সপ্তাহে সিদ্ধান্ত নেন তারা কুনানের মৃত্যুর বিষয়টি কিশোরদের জানাবেন। এরপর কিশোরদের পরিবারের মাধ্যমে এ খবর তাদের......

রুশ আঁতাত পিছু ছাড়ছে না

রুশ আঁতাত পিছু ছাড়ছে না

হ-বাংলা নিউজ :  ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে ১২ জন রুশ গোয়েন্দা কর্মকর্তা অভিযুক্ত হয়েছেন। ট্রাম্প ক্যাম্পেইনের সঙ্গে রুশ আঁতাতের প্রশ্নে তদন্তরত বিশেষ কৌঁসুলি রবার্ট ম্যুলার কর্তৃক আহূত জুরি প্যানেল এই অভিযোগপত্র চূড়ান্ত করে, যা গত শুক্রবার ওয়াশিংটনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রকাশ করেন মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোজেনস্টাইন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার ফিনল্যান্ডের রাজধানী......

রানির সামনে ট্রাম্প

রানির সামনে ট্রাম্প

হ-বাংলা নিউজ :  আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাজ্য সফরে গিয়েও আলোচিত-সমালোচিত। সেখানে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের বাসভবনে রাজকীয় অনেক রেওয়াজই মানেননি। উইন্ডসর ক্যাসল পরিদর্শনের সময় তিনি হাঁটতে হাঁটতে রানির সামনে চলে যান। এভাবে তিনি একপর্যায়ে রানির পথই আটকে দেন। এ ঘটনা সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে খুব সাড়া ফেলেছে। 

বেলজিয়ামের ব্রাসেলসে ন্যাটো সম্মেলনে যোগদান শেষে ডোনাল্ড ট্রাম্প ১৩ জুলাই যুক্তরাজ্যে......

জর্ডানকে 'মারকাভা' ট্যাংক উপহার দিল ইসরায়েল

জর্ডানকে 'মারকাভা' ট্যাংক উপহার দিল ইসরায়েল

হ-বাংলা নিউজ :  শুভেচ্ছার নিদর্শনস্বরূপ আরব রাষ্ট্র জর্ডানকে 'স্বঘোষিত অপরাজেয়' মারকাভা ট্যাংক উপহার দিয়েছে ইসরায়েল। জর্ডানের একটি যাদুঘরে এ ট্যাংক রাখা হয়েছে।

শনিবার জেরুজালেম পোস্ট জানিয়েছে, একটি ট্রাকে করে মারকাভা ট্যাংকটি সম্প্রতি জর্ডানে নেয়া হয়। ট্যাংকটিকে জর্ডানের রাজকীয় ট্যাংক যাদুঘরে প্রদর্শন করা হবে। জেরুজালেম পোস্ট এ উপহারকে ইসরায়েল ও জর্ডানের মধ্যে প্রতিরক্ষা এবং কূটনৈতিক সম্পর্ক বেড়ে চলার ইঙ্গিত......

ট্রাম্প-পুতিন বৈঠক: কঠোর নিরাপত্তা হেলসিঙ্কিতে

ট্রাম্প-পুতিন বৈঠক: কঠোর নিরাপত্তা হেলসিঙ্কিতে

হ-বাংলা নিউজ :  ফিনল্যান্ডে দীর্ঘ গ্রীস্মকালীন ছুটির এ সময়ে পুলিশ ও কর্মকর্তাদের দায়িত্ব পালনের জন্যে ডেকে পাঠানো হয়েছে। কারণ হেলসিঙ্কিতে সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বৈঠক।

ঐতিহাসিক এ বৈঠককে সামনে রেখে কড়া নিরাপত্তা ব্যবস্থাসহ কাজে যোগ দেয়ার জন্য ছুটিতে থাকা পুলিশ সদস্য ও কর্মকর্তাদের ডাকা হয়েছে। খবর এএফপি’র।

কারণ, রুশ-মার্কিন প্রেসিডেন্টের......

উড়ল ট্রাম্পবিরোধী বিশাল বেলুন

উড়ল ট্রাম্পবিরোধী বিশাল বেলুন

হ-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফরের প্রতিবাদের অংশ হিসেবে ব্রিটিশ পার্লামেন্টের পাশে তার মতো দেখতে ছয় মিটার লম্বা একটি বেলুন উড়ানো হয়েছে। ট্রাম্পের মুখের আদলে ক্রন্দনরত শিশুর আকৃতিতে এই বেলুনটি তৈরি করা হয়েছে। চার দিনের সফরে ব্রিটেন গেছেন ট্রাম্প।

সম্প্রতি আমেরিকায় অবৈধ অভিবাসীদের আটক করার পর তাদের পরিবার থেকে শিশুদেরকে বিচ্ছিন্ন করে রাখেন ট্রাম্প। তারই প্রতিবাদে ট্রাম্পের মুখের আদলে......

পরিবার থেকে শিশুদের বিচ্ছিন্ন করা ‘নিষ্ঠুরতা

পরিবার থেকে শিশুদের বিচ্ছিন্ন করা ‘নিষ্ঠুরতা

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন নীতির তীব্র সমালোচনা করেছেন নোবেলজয়ী নারীশিক্ষা অধিকারকর্মী মালালা ইউসুফজাই। অভিবাসী শিশুদের তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন করার নীতিকে ‘নিষ্ঠুর’ নীতি হিসেবেও বর্ণনা করেছেন তিনি। নারীশিক্ষা উন্নয়নের প্রচারণার জন্য প্রথম দক্ষিণ আমেরিকা সফরের অংশ হিসেবে ব্রাজিলে গেছেন মালালা। সেখানেই গতকাল বুধবার যুক্তরাষ্ট্রের অভিবাসন নীতি নিয়ে এভাবেই নিজের মতামত......

চীনে কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ১৯চীনে কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ১৯

চীনে কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ১৯চীনে কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ১৯

হ-বাংলা নিউজ :  চীনের সিচুয়ান প্রদেশের একটি ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণে ১৯ জন নিহত খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১২ জন। চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়ার বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি।

সিনহুয়ার বরাত দিয়ে বিবিসি আরো জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় ওই কেমিক্যাল প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটে।আজ শুক্রবার সকাল পর্যন্ত সেখানে আগুন জলতে দেখা গেছে। এ ঘটনায় আহতরা আশঙ্কা......

নিজ চেষ্টায় যুক্তরাষ্ট্রের কনিষ্ঠ বিলিওনার হওয়ার পথে কাইলি

নিজ চেষ্টায় যুক্তরাষ্ট্রের কনিষ্ঠ বিলিওনার হওয়ার পথে কাইলি

হ-বাংলা নিউজ :  ফোর্বস ম্যাগাজিনের তথ্য অনুসারে, মার্কিন টিভি ও রিয়েলিটি শো তারকা কাইলি জেনার মাত্র ২০ বছর বয়সেই ৯০ কোটি মার্কিন ডলারের মালিক হয়েছেন। তিনি নিজের চেষ্টায় এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে সবচেয়ে কম বয়সে বিলিওনার হওয়ার পথে রয়েছেন বলে ম্যাগাজিনটি জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে নিজের চেষ্টায় ধনী নারীর তালিকায় কাইলিকে ২৭ নম্বরে রেখেছে ফোর্বস। কাইলির কোম্পানির প্রায় ৮০ কোটি ডলারের সম্পদ রয়েছে, যার পুরোটার মালিক তিনি নিজেই।

......

আমি চাইলে ন্যাটো থেকে বের হবে যুক্তরাষ্ট্র : ট্রাম্প

আমি চাইলে ন্যাটো থেকে বের হবে যুক্তরাষ্ট্র : ট্রাম্প

হ-বাংলা নিউজ :  আমি চাইলে যুক্তরাষ্ট্র ন্যাটো থেকে বের হয়ে যাবে কিন্তু সেটা অপ্রয়োজনীয়। সাংবাদিকের করা এক প্রশ্নে এমনটাই জানান মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ন্যাটো সামিটে যোগ দিতে বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে আসেন সাংবাদিকেরা। বিভিন্ন সাংবাদিকের একের পর এক প্রশ্নের উত্তর দেন মার্কিন প্রেসিডেন্ট।

এমনি এক সাংবাদিকের প্রশ্ন ছিলো, আপনি কি কোন কারণ ছাড়াই আপনার দেশকে ন্যাটো থেকে সরিয়ে নিতে পারবেন?......

নির্দয়’ ট্রাম্পের কঠোর সমালোচনায় নোবেলজয়ী মালালা

নির্দয়’ ট্রাম্পের কঠোর সমালোচনায় নোবেলজয়ী মালালা

হ-বাংলা নিউজ : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্বাস্তু নীতির কঠোর সমালোচনা করেছেন শান্তিতে নোবলেবিজয়ী মালালা ইউসুফজাই। ট্রাম্পের উদ্বাস্তু নীতিকে ‘নির্দয়’, ‘অন্যায্য’ ও ‘অমানবিক’ বলে মন্তব্য করেছেন তিনি। উদ্বাস্তু নীতির নামে কয়েক হাজার শিশুকে বন্দি করে রেখেছেন ট্রাম্প যা মানবিকতার বিরুদ্ধেও বলে জানান মালালা।

দক্ষিণ আমেরিকার মেয়েদের স্কুল উদ্বোধনে গিয়ে ট্রাম্পের সমালোচনা করেন ২১ বছর বয়সী মালালা। উদ্বাস্তু আইনের কোপে এখনও মেক্সিকো......

নির্বাচনে হস্তক্ষেপের ব্যাপারে পুতিনকে আবার জিজ্ঞেস করবেন ট্রাম্প

নির্বাচনে হস্তক্ষেপের ব্যাপারে পুতিনকে আবার জিজ্ঞেস করবেন ট্রাম্প

হ-বাংলা নিউজ : ন্যাটো' জোটভুক্ত দেশগুলোর নেতাদের বৈঠক চলাকালে নানা দেশ থেকে আসা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ট্রাম্প।

এক সাংবাদিকের করা প্রশ্নে তিনি বলেন, আসন্ন পুতিনের সঙ্গে বৈঠকে তিনি ২০১৬ সালের নির্বাচন নিয়ে আবার জিজ্ঞেস করবেন।

তিনি বলেন, আমি পুতিনকে জিজ্ঞেস করবো তিনি আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপ করেছেন কিনা ?

এর সম্ভাব্য উত্তরও দেন ট্রাম্প। তিনি বলেন পুতিন আবার অস্বীকার করবে। পুতিন বলবেন তার দেশ আমেরিকার নির্বাচনে বিন্দুমাত্র নাক গলায়নি। 

...

ব্রাসেলসে চায়ের কাপে ঝড় তুললেন ট্রাম্প

ব্রাসেলসে চায়ের কাপে ঝড় তুললেন ট্রাম্প

হ-বাংলা নিউজ : ব্রাসেলসে ন্যাটোর সদর দপ্তরে পশ্চিমা বিশ্বের সামরিক জোটের শীর্ষ বৈঠকে প্রথম দিনেই ঝড় তুলেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সকালে প্রাতরাশে কিছুটা বিলম্বে এসে প্রথম সুযোগেই অভিযোগ তুললেন, ন্যাটো সদস্যরা আমেরিকার উদারতার সুযোগ নিচ্ছে। এই সামরিক আঁতাতের জন্য যে চাঁদা তাদের দেওয়ার কথা, আমেরিকা তা পাচ্ছে না। ফলে আমেরিকাকে একাই তাদের সবাইকে টেনে তুলতে হচ্ছে। এই অবস্থা আর মেনে নেওয়া যায় না। পরে এক টুইটে তিনি প্রশ্ন রাখেন, এমন জোট ধরে রেখে......

উপযুক্ত জীবনসঙ্গী বাছাইয়ে ওবামার ৩ টিপস

উপযুক্ত জীবনসঙ্গী বাছাইয়ে ওবামার ৩ টিপস

হ-বাংলা নিউজ : বারাক ওবামা। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট। ব্যক্তি জীবনে স্ত্রী মিশেল ওবামার সঙ্গে ২৬ বছরের দাম্পত্য জীবন অতিক্রম করছেন তিনি। এ দম্পতির রয়েছে দুই কন্যা সন্তান মালিয়া ও শাশা। সম্প্রতি জীবনসঙ্গী বাছাইয়ের ক্ষেত্রে ওবামা কয়েকটি পরামর্শ দিয়েছেন।

ওবামার মতে আপনার বুঝে নিতে হবে যে, ইনিই আপনার উপযুক্ত সঙ্গী। তবে এজন্য তিনটি প্রশ্ন করতে হবে। এগুলো হলো-

১. সে কি তেমন একজন যাকে আপনি আগ্রউদ্দীপক বলে মনে করেন?

আপনি বাকি জীবনে সে ব্যক্তির......

আনন্দ-উল্লাসে সম্পন্ন হল ‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইন্ক’-এর বার্ষিক বনভোজন

আনন্দ-উল্লাসে সম্পন্ন হল ‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইন্ক’-এর বার্ষিক বনভোজন

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্টের নিউ ইয়র্কে বসবাসকারী প্রবাসী মুন্সিগঞ্জ-বিক্রমপুরবাসীর পদচারণায় মুখরিত হয়ে উঠেছিল নিউইয়র্কের ওয়েস্ট চেস্টার কাউন্ট্রির জর্জেস আইল্যান্ড পার্ক গত ৮ জুলাই, রবিবার। ‘মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইন্ক’-এর বার্ষিক বনভোজনে শত শত মানুষের উপস্থিতি বিশেষ করে নতুন প্রজন্মের ছোট ছোট ছেলে-মেয়েদের আনন্দ-উল্লাস ছিল সত্যিই উপভোগ্য। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বনভোজন উদ্ভোধন করেন বনভোজন আয়োজনের......

বেতন না দেয়ায় ৪০ শিক্ষার্থীকে অন্ধকার ঘরে আটকে রাখল স্কুল কর্তৃপক্ষ

বেতন না দেয়ায় ৪০ শিক্ষার্থীকে অন্ধকার ঘরে আটকে রাখল স্কুল কর্তৃপক্ষ

হ-বাংলা নিউজ : সময়মতো স্কুলের বেতন দিতে না পারায় কেজি ও নার্সারি শ্রেণির ৪০ শিশু শিক্ষার্থীকে অন্ধকার ঘরে ৬ ঘণ্টা আটকে রেখেছে স্কুল কর্তৃপক্ষ। এই ঘটনায় ভারতের রাজধানী দিল্লিতে চাঞ্চল্য তৈরি হয়েছে।

সম্প্রতি নয়াদিল্লির রাবিয়া গার্লস পাবলিক স্কুলে এ ঘটনা ঘটে। ১৬ জন অভিভাবক স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ জানানোর পরই পুরো ঘটনা প্রকাশ্যে আসে। 

অভিভাবকরা অভিযোগ করেন, শিশু শিক্ষার্থীদের ৬ ঘণ্টা অন্ধকার রুমে আটকে রাখা হয়। এ সময় রুমের সমস্ত......

ট্যুইটারে শীর্ষে ট্রাম্প

ট্যুইটারে শীর্ষে ট্রাম্প

হ-বাংলা নিউজ : টুইটার অ্যাকাউন্টে বিশ্বের সর্বাধিক অনুসৃত (মোস্ট ফলোওড) নেতাদের মধ্যে প্রথম স্থানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ তালিকায় দ্বিতীয় স্থানে পোপ ফ্রান্সিস এবং তৃতীয় স্থানে উঠে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্প্রতি এক সমীক্ষা প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। 

সমীক্ষা বলছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পার্সোনাল টুইটার অ্যাকাউন্টে রয়েছে ৪২ মিলিয়ন ফলোয়ার৷ অন্যদিকে, ইন্সটিটিউশনাল অ্যাকাউন্টে......

মিয়ানমার ও লাওসের ওপর যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা

মিয়ানমার ও লাওসের ওপর যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা

হ-বাংলা নিউজ :  নিজ দেশের নাগরিকদের ফেরত নিতে অনীহা প্রকাশ করায় মিয়ারমার ও লাওসের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। দেশটির হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ এক সংবাদ বিবৃতিতে জানায়, বার্মা (মিয়ানমার) ও লাওস কোনো কারণ ছাড়াই তাদের দেশের নাগরিকদের ফেরত নিতে দেরি করছে। সে কারণেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার মিয়ারমার ও লাওসে তাদের কনস্যুলার অফিসকে নির্দিষ্ট কিছু ক্যাটাগরিতে......

প্রবাসীদের সেবা দেয়াই স্ট্যান্ডার্ড এক্সপ্রেস’র লক্ষ্য ॥ দেশপ্রেম ছাড়া দূর্নীতি  বন্ধ করা যাবে না

প্রবাসীদের সেবা দেয়াই স্ট্যান্ডার্ড এক্সপ্রেস’র লক্ষ্য ॥ দেশপ্রেম ছাড়া দূর্নীতি বন্ধ করা যাবে না

নিউইয়র্ক (ইউএনএ): বিশিষ্ট শিল্পপতি, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড বাংলাদেশ-এর চেয়ারম্যান ও এফবিসিসিআই’র সাবেক সভাপতি কাজী আকরামউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশের ব্যাংকিং সেক্টর সহ সকল ক্ষেত্রেই দূর্নীতি বন্ধ করতে হলে সবার আগে সর্বস্তরে সকলের মাঝে দেশপ্রেম জাগ্রত করতে হবে। সেই সাথে ব্যক্তি স্বার্থ ত্যাগ করতে হবে। দেশপ্রেম ছাড়া দূর্নীতি বন্ধ করা যাবে না। তিনি বলেন, কোন মুনাফা’র জন্য নয়, সততার সাথে প্রবাসীদের সেবা দেয়াই স্ট্যান্ডার্ড এক্সপ্রেস এক্সচেঞ্জের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।প্রবাসীদের সার্বিক সহযোগিতায় গত আট বছর ধরে স্ট্যান্ডার্ড এক্সপ্রেস তার ৭টি শাখার মাধ্যমে......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ