বিশেষ খবর

Displaying 1-20 of 679 results.
জিয়াউর রহমানের ভাই মারা গেছেন

জিয়াউর রহমানের ভাই মারা গেছেন

হ-বাংলা নিউজ:  বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাই আহমেদ কামাল (৬৮) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে তিনি রাজধানীর সবুজবাগে নিজ বাসায় মারা যান।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান প্রথম আলোকে এ কথা জানান। আহমেদ কামাল ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন অসুখে ভুগছিলেন।

আহমেদ কামালের মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক......

 হ্যাকারের ফাঁদে উবার

হ্যাকারের ফাঁদে উবার

হ-বাংলা নিউজ: গত বছর উবার ব্যবহারকারীদের ৫ কোটি ৭০ লাখ অ্যাকাউন্টের তথ্য হাতিয়ে নিয়েছে হ্যাকাররা। এর মধ্যে বিশ্বের বিভিন্ন দেশের উবার ব্যবহারকারীর নাম, মোবাইল ফোন নম্বর, ই–মেইল ঠিকানা রয়েছে। হ্যাকারদের হাতে যাওয়া গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস হওয়ার ঘটনা ঠেকাতে এক লাখ মার্কিন ডলার অর্থ পরিশোধ করছে অ্যাপভিত্তিক গাড়ি সেবাদাতা প্রতিষ্ঠানটি। গতকাল মঙ্গলবার উবার কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

এক ব্লগ পোস্টে উবারের প্রধান নির্বাহী দারা খোশরোশাহি বলেন, ‘হ্যাক হওয়ার ঘটনা জানার পর এর জন্য দায়ী দুজন কর্মীকে বরখাস্ত করা হয়েছে।......

কলকাতার সড়কে শোভা পাচ্ছে শহীদ জিয়ার ছবি

কলকাতার সড়কে শোভা পাচ্ছে শহীদ জিয়ার ছবি

হ-বাংলা নিউজ,হলিউড থেকে: বিদেশ আবারও  সম্মান পেলেন বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিএনপি'র প্রতিষ্ঠাতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম); তাকে এই সম্মান দিলেন কলকাতার বিখ্যাত হেয়ার স্কুল।

২০০ বছর পূর্তি করছে ঐতিহ্যবাহী হেয়ার স্কুল। ২০০ বছর পূর্তিতে স্কুলটির পক্ষ থেকে কলকাতার রাস্তায়-রাস্তায় টানানো হয়েছে "নোটেবল অ্যালাম্‌নি"দের ছবি সম্বলিত ফেস্টুন। হেয়ার স্কুলের ছাত্র ছিলেন জিয়াউর রহমান। ব্রিটিশ ভারতের সবচেয়ে অভিজাত ও জগৎখ্যাত বিদ্যাপীঠ হেয়ার স্কুল......

বাংলাদেশ ভারতের জন্য বড় হুমকি !

বাংলাদেশ ভারতের জন্য বড় হুমকি !

হ-বাংলা নিউজ :  চীন-পাকিস্তান থেকেও বাংলাদেশ ভারতের জন্য বড় হুমকি বলে মন্তব্য করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হানসরাজ গঙ্গারাম অহির। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দেশটির স্থানীয় সংবাদমাধ্যম এ কথা জানিয়েছে। 

বর্তমানে প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশ ভারতের সবচেয়ে ভালো বন্ধু রাষ্ট্র। এর মাঝেই এমন বিতর্কিত মন্তব্য করলেন এই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তার এ বক্তব্যের পর দেশটির গণমাধ্যমও তাকে নিয়ে সমালোচনায় মেতেছে।

গত সপ্তাহে বাংলাদেশের সীমান্ত......

দেশের পরিস্থিতি নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনের অন্তরায় হয়ে উঠছে

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, জনগনের অবাধ রাজনৈতিক অধিকারহীনতা ও নির্বাচনকালীন সরকার পদ্ধতি নিয়ে ভিন্ন ভিন্ন মতের কারনে দেশের পরিস্থিতি নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনের অন্তরায় হয়ে উঠছে যা জাতির জন্য ভয়াবহ পরিণতি ডেকে আনবে। এ অবস্থা থেকে উত্তরনের জন্য প্রয়োজন দুই জোটের বাইরের সকল গণতান্ত্রিক-প্রগতিশীল রাজনৈতিক দল ও সমাজশক্তিসমুহের ঐক্যের মধ্য দিয়ে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলা। জেএসডি এ লক্ষ্যে ২০১১ সাল থেকে প্রচেষ্টা চালিয়ে আসছে। আমাদের চেষ্টা এখনো অব্যাহত আছে। যে কোন অবয়বেই হোক অবিলম্বে বিকল্প......

মিয়ানমারের মানবাধিকার পরিস্থিতির উপর জাতিসংঘ সা: পরিষদের ৩য় কমিটিতে রেজুলেশন গৃহীত

মিয়ানমারের মানবাধিকার পরিস্থিতির উপর জাতিসংঘ সা: পরিষদের ৩য় কমিটিতে রেজুলেশন গৃহীত

হ-বাংলা নিউজ নিউইয়র্ক (ইউএনএ): জাতিসংঘ সদরদপ্তরে মিয়ানমারের মানবাধিকার পরিস্থিতির উপর জাতিসংঘ সাধারণ পরিষদের তৃতীয় কমিটিতে সদস্য দেশসমূহের উপস্থিতিতে উন্মুক্ত ভোটের মাধ্যমে একটি রেজুলেশন গৃহীত হয়। ১৬ নভেম্বর বৃহস্পতিবার ১৩৫টি দেশ এই রেজুলেশনের পক্ষে ভোট দেয়। বিপক্ষে ভোট দেয় ১০টি দেশ এবং ভোট প্রদানে বিরত থাকে ২৬টি দেশ। ওআইসির পক্ষে সৌদি আরব এই রেজুলেশন উত্থাপন করে। জাতিসংঘের বাংলাদেশ মিশন প্রেরীত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই খবর জানানো হয়েছে। 

জাতিসংঘ সাধারণ পরিষদের তৃতীয় কমিটি আহুত এই সভায় রেজুলেশন......

শত্রুতা শুধুই জনগণের, নেতারা সবাই পরস্পরের আত্মীয়!

শত্রুতা শুধুই জনগণের, নেতারা সবাই পরস্পরের আত্মীয়!

হ-বাংলা নিউজ : বঙ্গবন্ধুর বড় মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র মেয়ে সায়মা ওয়াজেদ (পুতুল)। তার স্বামী খন্দকার মাশরুর হোসেন (মিতু) বর্তমান সরকারের এলজিআরডি মন্ত্রী ফরিদপুর-৩ আসনের এমপি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ছেলে।

ফলে শেখ হাসিনা ও ইঞ্জিনিয়ার মোশাররফ সম্পর্কে বেয়াই-বেয়াইন। আবার পুতুলের দাদা শ্বশুর খন্দকার নুরুল হোসেন ছিলেন বঙ্গবন্ধুর ফুফাতো ভাই। খন্দকার মোশাররফের ছোট ভাই খন্দকার মোহতাশিম হোসেন হলেন ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান।

শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের......

ভার্জিনিয়া অঙ্গরাজ্যের সেই নারীর জন্য ৭০ হাজার ডলার!

ভার্জিনিয়া অঙ্গরাজ্যের সেই নারীর জন্য ৭০ হাজার ডলার!

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গাড়িবহরের দিকে আঙুল দেখিয়ে চাকরি হারানো সেই নারীর পাশে দাঁড়িয়েছেন অনেকেই। ওই ঘটনার পর জুলি ব্রিস্কম্যান নামের ওই নারীর জন্য একটি তহবিল গঠন করা হয়। সেই তহবিলে মাত্র সাত দিনেই জমা হয়েছে ৭০ হাজার মার্কিন ডলার।

এনডিটিভির খবরে বলা হয়েছে, গত অক্টোবরে ট্রাম্পের গলফ রিসোর্টের কাছে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে ট্রাম্পের গাড়িবহরের দিকে আঙুল তোলেন জুলি ব্রিস্কম্যান। ২৮ অক্টোবরের এ ঘটনার ছবিটি ভাইরাল হয় সামাজিক যোগাযোগের মাধ্যমে। এ অপরাধের দায়ে......

অস্ট্রেলিয়ায় গণভোটে সমকামী বিয়ে জয়ী

অস্ট্রেলিয়ায় গণভোটে সমকামী বিয়ে জয়ী

কাউসার থান:হ-বাংলা নিউজ:  সিডনি, অস্ট্রেলিয়া : অস্ট্রেলিয়ায় গণভোটে সমকামী বিয়ে জয়ী হয়েছে। এক মাসের বেশি সময় ধরে নেওয়া হয় সমকামী বিয়ের বৈধতা বিষয়ে গণভোট। এর আয়োজন করে দেশটির বর্তমান ম্যালকম টার্নবুল সরকার। গতকাল থেকে সেই গণভোটের গণনা শুরু হলে এখন পর্যন্ত সমকামী বিয়ের পক্ষে ভোট পড়েছে প্রায় ৭৮ লাখ অস্ট্রেলিয়াবাসীর। গণভোটে অস্ট্রেলিয়ার মোট ভোটারের প্রায় ৭৯ দশমিক ৫ শতাংশ অংশগ্রহণ করেন। তাঁদের মধ্যে প্রায় ৬১ দশমিক ৬ শতাংশ হ্যাঁ ভোট দিয়েছেন এবং না ভোট দিয়েছেন ৩৮ দশমিক ৪ শতাংশ। গণভোটের ফলাফল আজ......

বেইনের নির্বাচনে নোমান-জয়নাল-খোকা পরিষদ নির্বাচিত

বেইনের নির্বাচনে নোমান-জয়নাল-খোকা পরিষদ নির্বাচিত

হাকিকুল ইসলাম খোকন,হেলাল মাহমুদ, বাপসনিঊজ: :যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোষ্টনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউইংল্যান্ড (বেইন) এর দ্বিবার্ষিক নির্বাচনে নোমান-জয়নাল-খোকা পরিষদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আগামী দু’বছরের জন্য কমিটিতে সভাপতি পদে নোমান চৌধুরী, সহ-সভাপতি পদে জয়নাল এ মাহমুদ ও সাধারন সম্পাদক পদে মাহবুব এ খোদা খোকা নির্বাচিত হয়েছেন। গত ৪ নভেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল কিন্তু প্রতিদ্বন্দ্বি কোন প্যানেল না থাকায় গত ২ নভেম্বর নোমান-জয়নাল-খোকা পরিষদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বলে বিজয়ী ঘোষনা করেন নির্বাচন কমিশনার। 
......

এশিয়া সফরে যুদ্ধ চাচ্ছেন ট্রাম্প: উত্তর কোরিয়া

এশিয়া সফরে যুদ্ধ চাচ্ছেন ট্রাম্প: উত্তর কোরিয়া

হ-বাংলা নিউজ: উত্তর কোরিয়া বলেছে, এশিয়া সফরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কোরীয় উপদ্বীপে একটি যুদ্ধ চাচ্ছেন। উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, এশিয়া সফরে প্রেসিডেন্ট ট্রাম্প প্রমাণ করছেন, তিনি শান্তির পক্ষে নন, ধ্বংসের পক্ষে। 

সফরের কথাবার্তায় বোঝা যাচ্ছে যে, প্রেসিডেন্ট ট্রাম্প স্বাভাবিকভাবে একজন ধ্বংসকারী। তিনি কোরীয় উপদ্বীপে একটি পরমাণু যুদ্ধ চান। তিনি বলেন, কোনো কিছুই উত্তর কোরিয়াকে তার পরমাণু প্রকল্প থেকে সরাতে পারবে না। রয়টার্স। 

...

১১ নভেম্বর ২০১৭ আমার বাবা আলহাজ্ব কে এম আব্দুল করিম (রাহিমাহুল্লাহ) এর প্রথম মৃত্যুবার্ষিকী

১১ নভেম্বর ২০১৭ আমার বাবা আলহাজ্ব কে এম আব্দুল করিম (রাহিমাহুল্লাহ) এর প্রথম মৃত্যুবার্ষিকী

ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম : আজ থেকে ১ বছর আগে আমার আব্বা আলহাজ্জ্ব কে.এম আবদুল করিম (রাহিমাহুল্লাহ) দুনিয়া থেকে চির বিদায় নিলেন। তিনি ১১ নভেম্বর ২০১৬, শুক্রবার রাত সাড়ে ৮টায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি আর কখনও আমাদের মাঝে আসবেন না, চলে গেছেন না ফেরার দেশে। 

ভাবতে অবাক লাগে- মৃত্যুর পর ইতোমধ্যে কেটে গেছে ১ টি বছর ।বাবাকে মনে পড়ে ভীষণভাবে। হে আল্লাহ! তোমার বান্দাহ কে তুমি ক্ষমা করে দিও, (রাব্বির হাম হুমা কামা রাব্বা ইয়ানি ছাগিরা।)

ক্ষণস্থায়ী পৃথিবীতে মানুষের মনে তার জন্য যে ভালোবাসা পয়দা করে দিয়েছো, সেই তাকে মাটির কবরে তোমার......

বিপ্লব সাহার মাতৃবিয়োগ

বিপ্লব সাহার মাতৃবিয়োগ

বর্ণমালা নিউজ (নিউইয়র্ক): স্বর্গীয় চিত্তরঞ্জন সাহার সহধর্মিনী ও নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী বিপ্লব সাহা রাজুর মাতা  শ্রীমতি কমলা রাণী সাহা গত ৩ নভেম্বর বাংলাদেশ সময অপরাহ্ন ২টায় শেষ নি:শ্বাস ত্যাগ করে পরলোক গমন করেন। ৮৫ বছর বয়সে দেহত্যাগকালে শ্রীমতি কমলা রাণী সাহা দুই কন্যা ও পাঁচ পুত্র ও ১২ নাতি-নাতনি এবং অসংখ্য আত্মীয় রেখে গেছেন।

দেশে চাঁদপুর শহরের সাথে সঙ্গতি রেখে নিউইয়র্কেও আগামী ১৯ নভেম্বর রবিবার স্বর্গীয় কমলা রাণী সাহার শ্রাদ্ধের আয়োজন করা হয়েছে।

শ্রাদ্বানুষ্ঠানে সকলকে যোগ দিতে বিপ্লব সাহা ও তার সহধর্মিনী ইয়ংহু চৌই বিনীত অনুরোধ করেছেন।শ্রাদ্ধ......

জাপানে মেলানিয়ার নিরাপত্তায় বিশেষ নারী পুলিশ

জাপানে মেলানিয়ার নিরাপত্তায় বিশেষ নারী পুলিশ

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প ও নারী প্রতিনিধিদের নিরাপত্তা দিচ্ছে জাপানের পুলিশ বিভাগের নারী স্কোয়াড।

সিএনএনের খবরে জানানো হয়, গত রোববার ফার্স্টলেডি দুই দিনের সফরে টোকিও পৌঁছান। প্রেসিডেন্টের উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প গতকাল বৃহস্পতিবার টোকিও পৌঁছান। তাঁদের স্বাগত জানায় জাপানের বিশেষ নারী পুলিশ দল।

কালো স্যুট, সাদা বোতামের পোশাক পরা নারী পুলিশ ইউনিট টোকিওর ইম্পিরিয়াল প্যালেসের সামনে......

ইসলামী বিশ্ববিদ্যালয়য়ের ট্রেজারার প্র: সেলিম তোহার সংবর্ধনা সভা ৪ নভেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয়য়ের ট্রেজারার প্র: সেলিম তোহার সংবর্ধনা সভা ৪ নভেম্বর

হ-বাংলা নিউজ :  নিউইয়র্ক: যুক্তরাষ্ট্র সফররত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড: মোহাম্মদ সেলিম তোহার সংবর্ধনা ও মতবিনিময় সভা আগামি ৪ নভেম্বর, শনিবার, সন্ধ্যা ৬টা। যুক্তরাষ্ট্রস্থ ইসলামী বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর আয়োজনে সভা অনুষ্ঠিত হবে আইটটি প্রতিষ্ঠান ফ্যালকন ইনফো টেক মিলনায়তনে (জ্যাকসন হাইটসের ৩৭-১৮,৭৩ ষ্ট্রিট রুম নং ৪০২)। উক্ত অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের যথাসময়ে......

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হান্নান ফিরোজ এর আকাস্মিক মৃত্যুতে শোক প্রকাশ

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হান্নান ফিরোজ এর আকাস্মিক মৃত্যুতে শোক প্রকাশ

হ-বাংলা নিউজ : স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ সময়ের সম্পাদক প্রফেসর ড. এম. এ. হান্নান ফিরোজ আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন রোববার সকাল ৭টায় রাজধানীর ইবনে সিনা হাসপাতালে তিনি মারা যান। জানা গেছে, দীর্ঘদিন ধরেই তিনি ডায়বেটিসসহ নানাবিধ শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে গেছেন তিনি। রোববার বাদ জুহর ধানমন্ডি ৭/এ ঈদগাহ মাঠ মসজিদে মরহুমের নামাজে......

বাংলাদেশ-কানাডা বিমান চালু হচ্ছে

বাংলাদেশ-কানাডা বিমান চালু হচ্ছে

হ-বাংলা নিউজ : কানাডার সঙ্গে বাংলাদেশের বিমান যোগাযোগ স্থাপিত হচ্ছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে আজ রোববার এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, এয়ার কানাডা ঢাকার সঙ্গে ভারতের রাজধানী দিল্লি পর্যন্ত ফ্লাইট চালু করতে যাচ্ছে। এ ফ্লাইটের যাত্রীরা দিল্লি থেকে সরাসরি কানাডার টরন্টো যেতে পারবেন। টরন্টো থেকে প্রতিদিন অনেক ফ্লাইট নিউইয়র্কের উদ্দেশে ছেড়ে যায়। ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালু না হওয়া পর্যন্ত বাংলাদেশের যাত্রীরা......

সেনাবাহিনীকে চূড়ান্ত যুদ্ধ প্রস্তুতির নির্দেশ দিলেন শি জিনপিং

সেনাবাহিনীকে চূড়ান্ত যুদ্ধ প্রস্তুতির নির্দেশ দিলেন শি জিনপিং

হ-বাংলা নিউজ : দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসে আরও আক্রমণাত্মক চেহারায় আত্মপ্রকাশ করলেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং।   যে কোনও সময় যুদ্ধ বাধতে পারে সেনাবাহিনীকে চূড়ান্ত প্রস্তুতি নিয়ে রাখার নির্দেশ দিয়েছেন।

চীনের সরকারি টিভি চ্যানেল চায়না সেন্ট্রাল টেলিভিশনে (সিসিটিভি) দেশটির সেনাবাহিনীর সর্বাধিনায়ক বলেছেন, স্নায়ু টান টান করে সজাগ থাকতে হবে সেনাবাহিনীকে। দুনিয়াকে বুঝিয়ে দিতে হবে ২৩ লাখ সেনা নিয়ে বিশ্বের বৃহত্তম সেনাবাহিনী সবচেয়ে......

আফগানিস্তান নয়, শিশু বিবাহ প্রতিরোধে আইন নেই যুক্তরাষ্ট্রে

আফগানিস্তান নয়, শিশু বিবাহ প্রতিরোধে আইন নেই যুক্তরাষ্ট্রে

হ-বাংলা নিউজ : শিশু বিবাহ প্রতিরোধে সম্প্রতি যুক্তরাষ্ট্রের টাইমস স্কয়ারে ১২ বছরের এক শিশুকে বিয়ে করার প্রকীতী চিত্র চিত্রায়িত হয়। ছবি: সংগৃহীত।

শিশু বিবাহের প্রসঙ্গ আসলে অনুন্নত ও উন্নয়নশীল দেশুগুলোর দিকে আঙ্গুল তোলে পুরো বিশ্ব। অথচ খোদ মার্কিন যুক্তরাষ্ট্রেই প্রচুর পরিমাণে শিশু বিবাহ হচ্ছে। গত ১৫ বছরে মার্কিন যুক্তরাষ্ট্রে অন্তত ২ লাখ শিশুর বিয়ে হয়েছে। আর এসবই হয়েছে মার্কিন আইন অনুসারে।

এমনও হয়েছে ১০ বছর বয়সী মার্কিন মেয়ের সাথে ১১ বছর......

যুক্তরাষ্ট্রে কাজের ভিসা নবায়নে নতুন নীতিমালা

যুক্তরাষ্ট্রে কাজের ভিসা নবায়নে নতুন নীতিমালা

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্রে অভিবাসী নন, কিন্তু পেশাগত কাজের সূত্রে আছেন, তাদের ভিসা নবায়নে নতুন করে জটিলতা তৈরি করেছে মার্কিন প্রশাসন। যা এইচ-১বি ও এল১ নামে পরিচিত। ভারতের তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট পেশাজীবীদের কাছে এ ভিসা খুবই জনপ্রিয়। 

অভিবাসী নন (নন-ইমিগ্রান্ট) এমন ব্যক্তিদের ভিসা নবায়নের জন্য ভিসা প্রার্থীকেই যোগ্যতার সব প্রমাণ দিতে হবে। হিন্দুস্তান টাইমসের এক খবরে এ তথ্য জানানো হয়।

সর্বাধিক পঠিত