বিশেষ খবর

Displaying 1-20 of 641 results.
ট্রাম্পের কাছ থেকে কোনো সাহায্য প্রত্যাশা করে না বাংলাদেশ

ট্রাম্পের কাছ থেকে কোনো সাহায্য প্রত্যাশা করে না বাংলাদেশ

হ-বাংলা নিউজ:  রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে কোনো সাহায্য প্রত্যাশা করেন না। কারণ তিনি এ ব্যাপারে ট্রাম্পের অবস্থান জেনে গেছেন। রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে শেখ হাসিনা এ তথ্য জানিয়েছেন।

সোমবার জাতিসংঘের সংস্কারে আমেরিকা আয়োজিত উচ্চ পর্যায়ের এক সভা শেষে বেরিয়ে যাওয়ার সময় শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় করেন ট্রাম্প। দুই রাষ্ট্রনেতা কয়েক মিনিট ধরে কথা বলেন। ট্রাম্পের সঙ্গে......

মিয়ানমার সেনাবাহিনীর ওপর নিষেধাজ্ঞার আহ্বান

মিয়ানমার সেনাবাহিনীর ওপর নিষেধাজ্ঞার আহ্বান

হিউম্যান রাইটসের বিবৃতি : মিয়ানমারকে অর্থনৈতিক নিষেধাজ্ঞা ও দেশটির সেনাবাহিনীর ওপর কঠোর অস্ত্র নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ। এজন্য নিরাপত্তা পরিষদে উন্মুক্ত আলোচনার প্রস্তাব দিয়েছে সংস্থাটি।

তবে নিরাপত্তা পরিষদের সিদ্ধান্তের জন্য অপেক্ষা না করে সংশ্লিষ্ট দেশগুলোকে দ্রুত মিয়ানমারের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপেরও আহ্বান জানিয়েছে তারা। গতকাল এক বিবৃতিতে এসব আহ্বানের পাশাপাশি রাখাইনে রোহিঙ্গাদের ‘জাতিগত নিধন’ রুখতে আন্তর্জাতিক আদালতের মাধ্যমে মিয়ানমারের শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে......

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যায় পুলিশের খালাসে বিক্ষোভ

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যায় পুলিশের খালাসে বিক্ষোভ

হ-বাংলা নিউজ:  যুক্তরাষ্ট্রের মিজৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইসে কৃষ্ণাঙ্গ হত্যার অভিযোগ থেকে সাবেক এক পুলিশ সদস্যকে খালাস দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়েছে। শুক্রবার মিজৌরির একটি আদালতে রায় ঘোষণার পরপরই সেন্ট লুইসে বিক্ষোভ করেছেন শত শত কৃষ্ণাঙ্গ।

গতকাল শনিবার দ্বিতীয় দিনের মতো সেন্ট লুইস শহরের একটি বড় রাস্তা অবরোধ করেন বিক্ষোভকারীরা। তাঁরা স্লোগান দিতে থাকেন, ‘কৃষ্ণাঙ্গদের জীবনেরও মূল্য আছে।’ দুই দিনের বিক্ষোভে এখন পর্যন্ত ৩৩ জনকে আটক করেছে......

রোহিঙ্গারা ভারতের নিরাপত্তার জন্য বিরাট হুমকি

রোহিঙ্গারা ভারতের নিরাপত্তার জন্য বিরাট হুমকি

হ-বাংলা নিউজ:  ভারতে বসবাসকারী ৪০ হাজারের মতো রোহিঙ্গা শরণার্থীকে সেখানকার নিরাপত্তার জন্য এক বিরাট হুমকি হিসেবে দেখছে দেশটির সরকার। তা নিয়ে দেশটির সুপ্রিম কোর্টে আজ একটি হলফনামা পেশ করা হয়েছে। খবর বিবিসির।

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই কিংবা জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের সঙ্গেও এই রোহিঙ্গাদের অনেকের যোগসাজশ গড়ে উঠেছে বলে হলফনামায় দাবি করা হয়েছে। এই রোহিঙ্গাদের দেশে ফেরত পাঠানোর ব্যাপারে আদালতই এখন চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে সরকার......

‘পালাও নইলে সবাইকে মেরে ফেলব’

‘পালাও নইলে সবাইকে মেরে ফেলব’

হ-বাংলা নিউজ: মিয়ানমারের উত্তর পশ্চিমাঞ্চলে প্রত্যন্ত দুটি গ্রামে রয়েছে হাজারেরও বেশি রোহিঙ্গা। প্রাণ বাঁচাতে পালানোর পথ খুঁজছে তারা। তারা খাবার পাচ্ছে না। তাদের ভাষ্য, প্রতিনিয়ত চলছে মিয়ানমার সেনাবাহিনীর অত্যাচার।

রয়টার্সের বিশেষ এক প্রতিবেদনে উঠে এসেছে আহ নাউক পিন নামের ওই গ্রামের রোহিঙ্গাদের কথা। গ্রামের বাসিন্দা মং মং রয়টার্সকে টেলিফোনে জানান, ‘আমরা আতঙ্কিত। শিগগিরই আমরা খাদ্যাভাবে মারা যাব। তারা (মিয়ানমার সেনাবাহিনী) আমাদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছে।’

ওই গ্রামের আরও এক রোহিঙ্গার সঙ্গে......

রোহিঙ্গা ইস্যু ।। যুদ্ধে জড়াবে বাংলাদেশ-মিয়ানমার?

রোহিঙ্গা ইস্যু ।। যুদ্ধে জড়াবে বাংলাদেশ-মিয়ানমার?

হ-বাংলা নিউজ: মিয়ানমার বার বার আকাশসীমা লঙ্ঘন করছে বলে বাংলাদেশ অভিযোগ করেছে। উসকানিমূলক এ ধরনের কাজের জন্য ‘অনাকাঙ্ক্ষিত পরিণতি’ দেখা দিতে পারে বলে নেইপিদোকে সতর্ক করে দিয়েছে ঢাকা। এ নিয়ে দুই দেশের সম্পর্কের অবনতির ঝুঁকিও তৈরি হয়েছে; রোহিঙ্গা সঙ্কটের জেরে যা ইতোমধ্যে স্পষ্ট হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ম্যাগাজিন নিউজ উইক এক প্রতিবেদনে প্রশ্ন তুলে বলছে, রোহিঙ্গা সঙ্কট ও আকাশসীমা লঙ্ঘনের জেরে প্রতিবেশী এ দুই দেশ কী যুদ্ধে জড়াতে পারে?

রোহিঙ্গা বিদ্রোহীদের বিরুদ্ধে গত ২৫ আগস্ট রাখাইনে সেনাবাহিনীর......

বৈশ্বিক চাপেও থামেনি মিয়ানমার

বৈশ্বিক চাপেও থামেনি মিয়ানমার

হ-বাংলা নিউজ:  মার্কিন প্রতিনিধিদল যাচ্ছে মিয়ানমারে, রাখাইনের সহিংসতা কবলিত এলাকাগুলোতে যেতে দেওয়া হবে না

মিয়ানমারের পক্ষে রাশিয়ার বিবৃতি

নানামুখী আন্তর্জাতিক চাপের মুখেও থামছে না মিয়ানমার। দেশটির নিরাপত্তা বাহিনীর বীভৎস হত্যা আর ধ্বংসযজ্ঞ থেকে প্রাণ বাঁচাতে গতকাল শুক্রবার পর্যন্ত চার লাখের বেশি রোহিঙ্গা মুসলিম বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

সিএনএন গত বৃহস্পতিবার জানায়, রোহিঙ্গাদের বাস্তব অবস্থা দেখতে গত বৃহস্পতিবার মিয়ানমারে প্রতিনিধিদল পাঠানোর......

রাস্তায় খাবার বিক্রেতা থেকে দেশের প্রেসিডেন্ট!

রাস্তায় খাবার বিক্রেতা থেকে দেশের প্রেসিডেন্ট!

হ-বাংলা নিউজ: স্বাধীনতার প্রায় ৪৭ বছর পর বহু সংস্কৃতির নগর-রাষ্ট্র সিঙ্গাপুরের প্রথম নারী প্রেসিডেন্ট হচ্ছেন সাবেক স্পিকার হালিমা ইয়াকুব (৬২)। মালয় জাতির দ্বিতীয় ব্যক্তি হিসেবে দেশটির সর্বোচ্চ রাষ্ট্রীয় পদে বসতে যাচ্ছেন তিনি। সিঙ্গাপুরের অষ্টম প্রেসিডেন্ট হিসেবে বৃহস্পতিবার দায়িত্ব নেবেন তিনি।

১৯৫৪ সালের ২৩ আগস্ট কুইন স্ট্রিটে হালিমাহর জন্ম। তিনি পরিবারের ৫ সন্তানের সবচেয়ে ছোট। ১৯৬২ সালে ৮ বছর বয়সে বাবা মারা যান। আর্থিক অবস্থা খারাপ থাকায় তার মা হকার লাইসেন্স নিয়ে রাস্তার পাশে একটি খাবারের স্টল দিয়েছিলেন।......

অং সান সু চির ক্ষমতা আসলে কতটুকু?

অং সান সু চির ক্ষমতা আসলে কতটুকু?

হ-বাংলা নিউজ:  মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে সংখ্যালঘু রোহিঙ্গাদের বিতাড়ন করা হচ্ছে। চলছে নিরাপত্তা বাহিনীর নিষ্ঠুর নৃশংসতা। প্রাণে বাঁচতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে নতুন করে লাখো রোহিঙ্গা। এতে করে মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা শান্তিতে নোবেলজয়ী অং সান সু চির বিরুদ্ধে নিন্দার ঝড় দিন দিন জোরালো হচ্ছে। কারণ সু চি তাঁর সরকারের পদক্ষেপের পক্ষে সাফাই গেয়ে বলেছেন, উগ্রবাদ মোকাবিলাতেই রাখাইনে এই পদক্ষেপ। প্রসঙ্গত, গত মাসে মিয়ানমারের তল্লাশি চৌকিতে......

রোহিঙ্গা সংকট : জরুরি বৈঠকে বসছে জাতিসংঘ

রোহিঙ্গা সংকট : জরুরি বৈঠকে বসছে জাতিসংঘ

হ-বাংলা নিউজ:   মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের ওপর অত্যাচার, নির্যাতন, হত্যা, ধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করতে একটি জরুরি বৈঠক ডেকেছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ।

বুধবার ওই বৈঠক অনুষ্ঠিত হবে। জাতিসংঘের মানবাধিকার সংস্থার প্রধান রাখাইন প্রদেশের সহিংসতার ঘটনাকে জাতিগত নিধন বলে সতর্ক করার পরেই জরুরি বৈঠক ডাকল সংস্থাটি।

- বিজ্ঞাপন -

রাখাইনে সেনাবাহিনীর অত্যাচার, নিপীড়ন থেকে বাঁচতে নিজেদের......

'কী হয়েছিল ২০১৬ সালে?', এখনো জানেন না হিলারি

'কী হয়েছিল ২০১৬ সালে?', এখনো জানেন না হিলারি

হ-বাংলা নিউজ: ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে শুরু থেকেই এগিয়ে ছিলেন হিলারি ক্লিনটন। আমেরিকার রাজনীতিতে প্রভাবশালী এ মানুষটি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

বারাক ওবামার সঙ্গে প্রেসিডেন্ট প্রার্থিতার লড়াইয়ে সামিল হয়েছিলেন। গত বছর তার প্রতিদ্বন্দ্বী এবং বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামটি অনেকের কাছেই ছিল অপরিচিত। তার 'আমেরিকাকে আবার মহান করো' নিয়েও কম হাসাহাসি হয়নি। কিন্তু হুট করে সব হিসেব নিকেশ পাল্টে যায়। তার পরে কী ঘটেছে সেটি সবার জানা।  

প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত......

বয়স্কা ও বৃদ্ধদের নির্যাতন, খোলা আকাশের নিচে সন্তান জন্ম

বয়স্কা ও বৃদ্ধদের নির্যাতন, খোলা আকাশের নিচে সন্তান জন্ম

হ-বাংলা নিউজ: মিয়ানমারের বুরাইঙ্গা পাড়া থেকে দীর্ঘ পথ পাড়ি দিয়ে লম্বা বিল হয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেন ইয়াসমিন সুলতানা নামের এক যুবতী। পাঁচ দিন হেঁটে গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে তিনি লাম্বা বিলে আসেন।

কথা হয় বাংলাদেশ প্রতিদিনের এ প্রতিবেদকের সঙ্গে। তিনি অকপটেই জানালেন, সেখানকার করুণ কাহিনী। বললেন, তার গ্রামে বৃদ্ধা ও তরুণীদের পৃথক লাইনে দাঁড় করানো হয়েছিল। সেখানে তরুণী যুবতীদের আলাদা একটি বাড়িতে নিয়ে বার্মিজ আর্মিরা গণধর্ষণ করেছে। তিনি নিজেও ধর্ষণের শিকার হয়েছেন। তবে শুধু ধর্ষণই নয়, তার সামনেই তিন তরুণীকে......

কানাডার শিক্ষার্থীদের আমেরিকা শিক্ষা সফর বাতিল

কানাডার শিক্ষার্থীদের আমেরিকা শিক্ষা সফর বাতিল

সাইফুল্লাহ মাহমুদ দুলাল, হ-বাংলা নিউজ: কানাডা থেকে : কানাডায় শিক্ষার্থীদের সামারের ছুটি শেষ হলো। কিন্তু প্রথা অনুযায়ী যুক্তরাষ্ট্রে এবার তাদের শিক্ষা সফর হলো না। টরন্টো ডিস্ট্রিক স্কুল বোর্ডের অধীনে ৫৮৪টি স্কুলের শিক্ষার্থীদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্রে ভ্রমণ বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের নানা পদক্ষেপের কারণে এবছর ২৫টি স্কুলের ট্রিপ বাতিল করেছে টরন্টো ডিস্ট্রিক স্কুল বোর্ড। এ প্রসঙ্গে শিক্ষা বিভাগের পরিচালক জন ম্যালয় জানিয়েছেন, এই নিষেধাজ্ঞায়......

সীমান্তে নিষিদ্ধ মাইন পেতে রেখেছে মিয়ানমার: অ্যামনেস্টি

সীমান্তে নিষিদ্ধ মাইন পেতে রেখেছে মিয়ানমার: অ্যামনেস্টি

হ-বাংলা নিউজ:  মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল দাবি করেছে, মিয়ানমারে নিরাপত্তা বাহিনী বাংলাদেশ সীমান্ত বরাবর নিষিদ্ধ অ্যান্টি-পার্সোনেল বা ‘মানুষ মারা’ মাইন পেতে রেখেছে বলে তারা প্রমাণ পেয়েছে।

এই মানবাধিকার সংগঠনটির দাবি অনুযায়ী, মিয়ানমার সীমান্তে পেতে রাখা মাইন বিস্ফোরিত হয়ে গত সপ্তাহে কমপক্ষে তিন জন বেসামরিক লোক আহত হয়েছে এবং একজন লোক নিহত হওয়ারও খবর পাওয়া গেছে।

অ্যান্টি-পার্সোনেল মাইন যুদ্ধক্ষেত্রে শুধুমাত্র মানুষ......

হেলিকপ্টার থেকে গুলি করা হয় রোহিঙ্গাদের!

হেলিকপ্টার থেকে গুলি করা হয় রোহিঙ্গাদের!

হ-বাংলা নিউজ: সদ্যোজাত দুই যমজ শিশুকে ঝুড়িতে করে চিকিৎসাকেন্দ্রে নিয়ে এসেছেন রোহিঙ্গা বাবা। ছবি: ইউএনএচসিআরের ফেসবুক পেজ থেকে নেওয়া

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের সবার জীবনের গল্প যেন এক। কষ্ট, দুর্ভোগ, ক্ষুধা, আতঙ্ক আর স্বজন হারানোর বেদনা। পালিয়ে আসা রোহিঙ্গারা জানান, হেলিকপ্টার থেকে তাঁদের ওপর গুলি বা বিশেষ কিছু ছোড়া হতো। এতে অনেকে গুলিবিদ্ধ হন; প্রাণও হারান অনেকেই।

রোহিঙ্গাদের বরাত দিয়ে জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের মুখপাত্র ভিভিয়ান তান সম্প্রতি কাতারভিত্তিক......

শান্তির সংস্কৃতিকে এগিয়ে নিতে কাজ করছে বাংলাদেশ

শান্তির সংস্কৃতিকে এগিয়ে নিতে কাজ করছে বাংলাদেশ

হ-বাংলা নিউজ:  সংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন (ফাইল ছবি)

বঙ্গবন্ধুর দেখানো পথেই শান্তির সংস্কৃতিকে এগিয়ে নিতে বৈশ্বিক পরিমণ্ডলে সামনের সারিতে থেকে এবং জাতিসংঘ শান্তিরক্ষা ও শান্তি বিনির্মাণ কর্মসূচিতে নেতৃস্থানীয় ভূমিকা রেখে কাজ করে যাচ্ছে বাংলাদেশ।

বৃহস্পতিবার নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সাধারণ পরিষদ হলে ‘শান্তির সংস্কৃতির’ ওপর জাতিসংঘের উচ্চপর্যায়ের ফোরামে সাধারণ বিতর্কে দেওয়া বক্তব্যে......

'ইরমা' আতঙ্কে ফ্লোরিডার বাংলাদেশিরা

'ইরমা' আতঙ্কে ফ্লোরিডার বাংলাদেশিরা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : গত মাসে টেক্সাসে আঘাত হানে হারিকেন হার্ভে। হারিকেন হার্ভে আঘাত হানার পর এবার ৬০ হাজারের অধিক বাংলাদেশিসহ ফ্লোরিডা, সাউথ ক্যারলিনা এবং জর্জিয়া অঙ্গরাজ্যের ৫০ লক্ষাধিক আমেরিকান ভয়ঙ্কর হারিকেন ‘ইরমা’ আতঙ্কে রয়েছেন। ইতোমধ্যে বাংলাদেশি অধ্যুষিত সাউথ ফ্লোরিডার সকল মানুষকে নিরাপদ আশ্রয় যেতে নির্দেশ দেয়া হয়েছে।

সারা অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারির পর রাজ্য গভর্নর রিক স্কট নাগরিকদের উদ্দেশ্যে বলেছেন, ‘আঘাত হানার আশংকা রয়েছে এমন সিটির কেউ যেন ঘরে না থাকেন। শনিবার রাতে শুরু হবে ইরমার তাণ্ডব। ’ 

সাউথ ক্যারলিনার গভর্নর হেনরী ম্যাকমাস্টার......

নাফ নদে লাশের সারি

নাফ নদে লাশের সারি

হ-বাংলা নিউজ:  উপকূলে ভেসে আসে এই রোহিঙ্গা শিশুর লাশ। তার নাম পরিচয় জানাতে পারেনি কেউ —বাংলাদেশ প্রতিদিন

ঝুঁকিপূর্ণ হলেও প্রাণ বাঁচাতে উত্তাল নাফ নদ ও বঙ্গোপসাগর পাড়ি দিয়ে রোহিঙ্গাদের বাংলাদেশে অনুপ্রবেশ অব্যাহত আছে। আর এই ঝুঁকিপূর্ণ পাড়িতে প্রতিদিনই নৌকাডুবিতে নাফ নদে লাশের সারি বাড়ছে।

কক্সবাজারের টেকনাফ সমুদ্র উপকূলে গতকাল ভোরে রোহিঙ্গাবাহী আরও দুটি নৌকাডুবির ঘটনায় ১০ রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। মুমূর্ষু অবস্থায় এক রোহিঙ্গাকে......

রোহিঙ্গা ইস্যুতে সু চির নিন্দায় সরব বিশ্ব

রোহিঙ্গা ইস্যুতে সু চির নিন্দায় সরব বিশ্ব

হ-বাংলা নিউজ:  আল-জাজিরা : মিয়ানমারে রোহিঙ্গাদের মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে গতকাল ভারতের রাজধানী নয়াদিল্লিতে প্রতিবাদ সমাবেশ হয়। এতে সচেতন ভারতীয়দের পাশাপাশি অংশ নেন রোহিঙ্গা শরণার্থীরাও l ছবি: এএফপি

মিয়ানমারের রাখাইন রাজ্যে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নতুন করে দেশটির সামরিক বাহিনীর অভিযান শুরুর পর ইতিমধ্যে মৃত্যুভয়ে সেখান থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে অন্তত ৯০ হাজার রোহিঙ্গা। উদ্ভূত প্রেক্ষাপটে মিয়ানমারের ‘গণতন্ত্রকামী নেত্রী......

আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির মুখপাত্রের সাক্ষাৎকার- ‘জিহাদি নই, আমাদের লড়াই জাতীয়তাবাদী’

আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির মুখপাত্রের সাক্ষাৎকার- ‘জিহাদি নই, আমাদের লড়াই জাতীয়তাবাদী’

আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) বলেছে, তাদের সশস্ত্র বিদ্রোহ জেহাদ নয় বরং তারা জাতিগত মুক্তিকামী। মিয়ানমারের মধ্যেই রোহিঙ্গাদের নাগরিকত্ব এবং মৌলিক অধিকারগুলো নিশ্চিত করাই তাদের উদ্দেশ্য। ২৫ আগস্টের হামলা ছিল আত্মরক্ষামূলক এবং রোহিঙ্গাদের অধিকার ফিরে পাওয়া পর্যন্ত এ যুদ্ধ চলবে বলে তারা ঘোষণা করেছে। ২০১২ সালের সাম্প্রদায়িক সহিংসতার প্রতিক্রিয়া থেকেই আরসার জন্ম বলে বিশেষ সাক্ষাৎকারে জানান সংগঠনের প্রধান নেতার মুখপাত্র ‘আবদুল্লাহ’। তিনি বলেন, আরসা ধর্মভিত্তিক নয়, জাতিগত অধিকারভিত্তিক সংগঠন।

হংকংভিত্তিক অনলাইন পত্রিকা এশিয়া টাইমসে প্রকাশিত......

সর্বাধিক পঠিত