বিশেষ খবর

Displaying 1-20 of 1776 results.
১৭ নভেম্বর প্রেসিডেন্ট থাকার স্মৃতি নিয়ে বই প্রকাশ করছেন ওবামার

১৭ নভেম্বর প্রেসিডেন্ট থাকার স্মৃতি নিয়ে বই প্রকাশ করছেন ওবামার

হ-বাংলা নিউজ : ডেমোক্র্যাট নেতা বারাক ওবামা ২০০৯ থেকে ২০১৭ সালের মধ্যে দুবার প্রেসিডেন্ট নির্বাচিত হন। তাঁর সময়ের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচনে যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রেসিডেন্ট থাকার সময়ের স্মৃতি নিয়ে লেখা বইয়ের প্রথম খণ্ড প্রকাশের তারিখ ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন হয়ে যাওয়ার মাত্র দুই সপ্তাহ পর ১৭ নভেম্বর ‘আ প্রমিজড ল্যান্ড’ নামের বইটি প্রকাশিত হবে। 

ওবামা টুইট করেন, ‘একটি বই লিখে শেষ করার মতো অনুভূতির সঙ্গে......

করোনার টিকা ফাইজারের পার্শ্বপ্রতিক্রিয়া

করোনার টিকা ফাইজারের পার্শ্বপ্রতিক্রিয়া

হ-বাংলা নিউজ : তৃতীয় ধাপের পরীক্ষায় যাদের পরীক্ষামূলক টিকা বা প্লেসেবো দেওয়া হয়েছে তাদের ক্ষেত্রে মৃদু থেকে মাঝারি পার্শ্বপ্রতিক্রিয়ার লক্ষণ রয়েছে। আজ বুধবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ফাইজারের কর্মকর্তারা বিনিয়োগকারীদের প্রশ্নের মুখে বলেন, গবেষণায় অংশ নেওয়া ১২ হাজার মানুষকে টিকাটির দ্বিতীয়......

স্বল্পোন্নত দেশগুলিতে টিকা সরবরাহ নিয়ে উদ্বেগ বিল গেটস

স্বল্পোন্নত দেশগুলিতে টিকা সরবরাহ নিয়ে উদ্বেগ বিল গেটস

হ-বাংলা নিউজ : করোনাভাইরাসের টিকা ২০২১ সালের মধ্যে চলে আসবে এ নিয়ে পুরোপুরি আশাবাদী বিল গেটস। স্বল্পোন্নত দেশগুলিতে এই টিকার সরবরাহ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। 

গণমাধ্যম সিএনবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বিল গেটস বলেন, টিকা কীভাবে সবার মাঝে সরবরাহ করা হবে এটাই হবে ‘সবচেয়ে বড় প্রশ্ন’।  কীভাবে সবচেয়ে বেশি প্রয়োজন যাদের তাদের মধ্যে ভ্যাকসিনের বিতরণ করা যায় তা নিয়েই বর্তমানে কাজ করছে গেটসের ফাউন্ডেশন।

বিল গেটস বলেন, ‘এটি কেবল দাম যুদ্ধে জয়ী হওয়া ধনী দেশগুলোর কাছে যাওয়া উচিত নয়। ভ্যাকসিন সরবরাহে অব্যবস্থাপনা হলে আরও অনেক মৃত্যু হতে পারে।’

......

অক্সফোর্ডের ভ্যাকসিনের ট্রায়াল আবারো চালু হচ্ছে

অক্সফোর্ডের ভ্যাকসিনের ট্রায়াল আবারো চালু হচ্ছে

হ-বাংলা নিউজ : ভ্যাকসিনের ট্রায়াল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্টরা। তবে এ নিয়ে পর্যাপ্ত তদন্তের পর পুনরায় এর ট্রায়াল শুরুর অনুমোদন দিয়েছে বৃটিশ কর্তৃপক্ষ। এ খবর দিয়েছে ইন্ডিপেন্ডেন্ট।

এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে অক্সফোর্ড। এতে জানানো হয়েছে, শীঘ্রই বৃটেনের হাসপাতালগুলোতে এই ভ্যাকসিনের ট্রায়াল চালু করা হবে। এখন পর্যন্ত বিশ্বজুড়ে প্রায় ১৮ হাজার স্বেচ্ছাসেবী এই ভ্যাকসিন নিয়েছেন। তবে এরমধ্যে একজন অসুস্থ হয়ে পরায় গত মঙ্গলবার এর ট্রায়াল বন্ধ রাখা হয়েছিল।

অক্সফোর্ডের ভ্যাকসিন উৎপাদন করছে ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এস্ট্রাজেনেকা। কোম্পানিটি জানিয়েছে,......

হলুদ সাংবাদিকতায় সয়লাব দেশ : জাতির জন্য অশনিসংকেত!

হলুদ সাংবাদিকতায় সয়লাব দেশ : জাতির জন্য অশনিসংকেত!

নাজমুল ইসলাম মকবুল, হ-বাংলা নিউজ : ঢাকায় জাতীয় প্রেসক্লাব চত্বরে সাংবাদিক মহাসমাবেশে অংশ নিয়েছিলাম ২০১০ এর প্রথমার্ধে। সেখানে সারাদেশের নবীন প্রবীণ হাজার হাজার সাংবাদিকের সাথে মুলাকাত করার ও তাদের মুল্যবান বয়ান শুনার সৌভাগ্য হয়েছিল আমার। তন্মধ্যে একজন খ্যাতিমান সাংবাদিকের বক্তব্যের একটি লাইন আমার হৃদস্পন্দনে বার বার প্রতিবিম্বিত হচ্ছে এখনও। লাইনটি হচ্ছে ‘হাটে হাড়ি ভেঙ্গে দিলাম, জানিনা বাড়ী ফিরতে পারবো কি না’। আমিও এই লেখাটির মাধ্যমে অতি গুরুত্বপুর্ণ ভিন্ন একটি বিষয়ে আজ হাটে হাড়ি ভেঙে দিলাম এটা জেনেও যে, এর মাধ্যমে অনেক তথাকথিত সাংবাদিকদের......

আহলে সুন্নাত ইউএসএ'র শানে শাহাদাতে কারবালা র‌্যালী অনুষ্ঠিত

আহলে সুন্নাত ইউএসএ'র শানে শাহাদাতে কারবালা র‌্যালী অনুষ্ঠিত

হ-বাংলা নিউজ : মহান আল্লাহ তা’য়ালার সন্তুষ্টি ও মহান প্রিয়নবীর প্রেম অর্জনে পবিত্র কোরআন শরিফে উদ্ধৃত ও পবিত্র হাদিস শরিফে ঘোষিত মুসলিম মিল্লাতের শাহাদাত ৬১ হিজরীতে কারবালার  প্রান্তরে সংগঠিত “সাইয়্যিদুশ শুহাদা” ইমামে আকবর ইমাম হুসাইন রাদিয়াল্লাহু আনহুর পবিত্র শাহাদাত ১০ই মহররম-এর ১৩৮১তম বার্ষিকী উপলক্ষে “শানে শাহাদাতে কারবালা র‌্যালী মাহফিল” আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর উদ্যোগে গত ৩০শে আগষ্ট রবিবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজা চত্তরে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর কার্যকরী সভাপতি সৈয়দ হেলাল মাহমুদ।......

চলে গেলেন কথাসাহিত্যিক ও সাংবাদিক রাহাত খান

চলে গেলেন কথাসাহিত্যিক ও সাংবাদিক রাহাত খান

হ-বাংলা নিউজ : বিশিষ্ট কথাসাহিত্যিক ও সাংবাদিক রাহাত খান আর নেই। আজ শুক্রবার নিউ ইস্কাটনের নিজ বাসায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। 

তিনি ডায়াবেটিসসহ নানা রকম বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তাঁর মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

শুক্রবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় দিকে তাঁর মৃত্যু হয়। আজ রাতে মরদেহ বারডেম হাসপাতালের হিমাগারে রাখা হবে।

তাঁরা মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। হাবীবুল্লাহ......

নিউজার্সি স্টেট আওয়ামী লীগ সা: সম্পাদক সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলু’র জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন

নিউজার্সি স্টেট আওয়ামী লীগ সা: সম্পাদক সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলু’র জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন

হ-বাংলা নিউজ, নিউজার্সি থেকে : আজ ২৪ আগস্ট যুক্তরাষ্ট্রের নিউজার্সি প্রবাসী সাংবাদিক, সফল সংগঠক ও নিউজার্সি ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা এবং উত্তর আমেরিকা থেকে প্রকাশিত নিউজ ম্যাগাজিন ‘দিনবদল‘-এর সম্পাদক বিশ্বজিৎ দে বাবলুর জন্মদিন। সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলু ৮০ দশকের আজকের এ দিনে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ৭নং করগা‍ঁও ইউনিয়নের অতীত ঐতিয‍্যবাহী জন্তরী গ্রামে বিশিষ্ট কায়স্থ পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতা বেনু লাল দে এবং মাতা সবিতা ঘোষ উভয়ই অব‌‍সরপ্রাপ্ত প্রাথমিক স্কুল শি‍ক্ষক বর্তমানে আমেরিকা প্রবাসী। দুই ভাই এক বোনের মধ্যে......

আসছে করোনা ভাইরাসের আরো একটি ভ্যাকসিন

আসছে করোনা ভাইরাসের আরো একটি ভ্যাকসিন

হ-বাংলা নিউজ : ফার্মাসিউটিক্যাল গ্রুপ ফাইজার ও বায়োএনটেক মিলে করোনা ভাইরাসের কার্যকরি ভ্যাকসিন আবিষ্কারের দাবি করেছে। আগামী অক্টোবরেই ভ্যাকসিনটি অনুমোদন পাওয়ার আশা করছে ভ্যাকসিন তৈরির সঙ্গে যুক্তরা। বর্তমানে তাদের ভ্যাকসিনের সর্বশেষ ক্লিনিক্যাল ট্রায়াল চলছে। এটি শেষ হলে অক্টোবরের মধ্যেই তারা এর অনুমোদনের আবেদন করবে। 

তাদের ভ্যাকসিন সংক্রান্ত সর্বশেষ তথ্য প্রকাশ করেছে বৃহস্পতিবার। এতে জানানো হয়েছে, ভ্যাকসিনটির সর্বশেষ ধাপের পরীক্ষা চলছে জার্মানি ও যুক্তরাষ্ট্রে। তাদের প্রকাশিত তথ্যানুযায়ী ভ্যাকসিনটি নিরাপদ ও কার্যকরি।

এটি......

২১ আগস্টে নৃশংসতম হত্যাযজ্ঞে নিহতদের স্বরণে যুক্তরাস্ট্র আওয়ামী লীগ পরিবারের  সংবাদ বিবৃতি

২১ আগস্টে নৃশংসতম হত্যাযজ্ঞে নিহতদের স্বরণে যুক্তরাস্ট্র আওয়ামী লীগ পরিবারের সংবাদ বিবৃতি

হ-বাংলা নিউজ : ২১ আগস্ট এক রক্তাক্ত বিভীষিকাময় দিন।  নারকীয় সন্ত্রাসী হামলার ১৬তম বার্ষিকী। বাংলাদেশের ইতিহাসে ২১ আগস্ট একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। ২০০৪ সালের এই দিনে রাজধানী ঢাকার বুকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় আয়োজিত সমাবেশে সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এসে সন্ত্রাসের শিকার হয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি জননেএী শেখ হাসিনা। শান্তিপূর্ণ রাজনৈতিক সমাবেশে চালানো হয় নজিরবিহীন হত্যাযজ্ঞ। গ্রেনেড হামলার মাধ্যমে হিংসার দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে। ওই ঘটনায় দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা......

আরএসসি- এর প্রধান নির্বাহী কর্মকর্তার ইন্তেকাল

আরএসসি- এর প্রধান নির্বাহী কর্মকর্তার ইন্তেকাল

হ-বাংলা নিউজ : অত্যন্ত দুঃখের সাথে জানানো যাচ্ছে যে, আরএসসি- এর প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ডিসিআই- এর কান্ট্রি কো-অর্ডিনেটর জনাবা সালমা কাদির ২ আগষ্ট, ২০২০ রোজ রবিবার রাত ১১ ঘটিকায় বার্ধক্য  জনিত কারণে নিজ বাসভবনে ৫৭ বছর বয়সে ইন্তেকাল করেন।

সালমা কাদির সেপ্টেম্বর ২৯, ১৯৬৩ সালে বরিশালে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষার পর বাংলাদেশের সুবিধবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে অক্লান্তভাবে বিভিন্ন প্রোগ্রাম সফলভাবে পরিচালনা করেন এবং এনজিও ক্ষেত্রে অসংখ্য নতুন নেতৃত্ব তৈরি করেন। তিনি দেশে ও বিদেশে আরএসসি-এর......

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর রাজনৈতিক আশ্রয় পর্যালোচনার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর রাজনৈতিক আশ্রয় পর্যালোচনার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ : বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর রাজনৈতিক আশ্রয় পর্যালোচনার উদ্যোগ নেয়ায় যুক্তরাষ্ট্র সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। এক বিবৃতিতে বঙ্গবন্ধু পরিষদ, যুক্তরাষ্ট্রের সভাপতি ডঃ নুরুন নবী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাফায়েত চৌধুরী জানান অনেক বছর ধরে আমরা বিভিন্ন সভা, মানববন্ধন, স্মারকলিপি ও সংবাদপত্রের মাধ্যমে যুক্তরাষ্ট্র সরকারকে অবহিত করার চেষ্টা করে আসছি যে রাশেদ চৌধুরী একজন খুনি ও দণ্ডিত পলাতক আসামী এবং দাবি জানিয়ে আসছি যুক্তরাষ্ট্রে তার রাজনৈতিক আশ্রয় বাতিল করে তাকে যেন বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর......

যে কারণে বিশ্ববাজারে হু হু করে বাড়ছে সোনার দাম

যে কারণে বিশ্ববাজারে হু হু করে বাড়ছে সোনার দাম

হ-বাংলা নিউজ : বিশ্ববাজারে বেড়েই চলছে সোনার দাম। আজ সোমবার তাৎক্ষণিক লেনদেনে দাম বাড়তে থাকে। এখন পর্যন্ত রেকর্ড দামের চেয়ে মাত্র ৩ ডলার পিছিয়ে আছে দাম। মূলত যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যকার উত্তেজনা, করোনাভাইরাসের দ্বিতীয় দফা ঢেউ ও ডলারের দাম কমে যাওয়ায় মানুষ স্বর্ণকে নিরাপদ বিনিয়োগ বলে মনে করছেন। ফলে, চাহিদা ব্যাপক বেড়েছে স্বর্ণের।

প্রতি আউন্স সোনার দাম শূন্য দশমিক ৮ শতাংশ বেড়ে ১ হাজার ৯১৬ দশমিক ৯১ ডলারে পৌঁছেছে। এর আগে ২০১১ সালের সেপ্টেম্বরে প্রতি আউন্স সোনার দাম ১ হাজার ৯২০ ডলারে উঠেছিল। এখন সেই দাম থেকে মাত্র ৩ দশমিক ৩৯ ডলার পিছিয়ে আছে।


বাজার বিশ্লেষণের......

জাতীয় মানবাধিকার সমিতির ফরিদপুর জেলা কমিটি গঠন

জাতীয় মানবাধিকার সমিতির ফরিদপুর জেলা কমিটি গঠন

হাকিকুল ইসলাম খোকন, হ-বাংলা নিউজ : কেএম আবু সাঈদকে সভাপতি, অ্যাডভোকেট সৈয়দ রিয়াসাত মাহিনকে সাধারণ সম্পাদক ও শেখ মামুনকে সাংগঠনিক সম্পাদক করে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির ৪১ সদস্য বিশিষ্ট ফরিদপুর জেলা কমিটি গঠন করা হয়েছে।


কমিটির অন্যান্যরা হলেন : সিনিয়র সহ-সভাপতি ডাঃ তানসিভ জুবায়ের নাদিম, সহ-সভাপতি রুবেল হোসেন, মোঃ সবুজ তালুকদার, গাজী মাহাবুব, তাজুল ইসলাম , সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আল্- আমিন সারোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক সাগর চন্দ্র মন্ডল, আবু ইউসুফ কনক , সাগর আহম্মেদ দুলাল, রাশেদ আল ফারুকী, খন্দকার নিয়াজ মাহমুদ, সহ-সাংগঠনিক......

ক্লাইমেট ভালনারেবল ফোরামের শুভেচ্ছা দূত হওয়ায় পুতুলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

ক্লাইমেট ভালনারেবল ফোরামের শুভেচ্ছা দূত হওয়ায় পুতুলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

তৈয়বুর রহমান টনি, হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) বিষয়ভিত্তিক দূত হিসেবে মনোনীত হয়েছেন। 

অটিজম বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। 

ক্লাইমেট ভালনারেবল ফোরামের শুভেচ্ছা দূত হওয়ায় সায়মা ওয়াজেদ পুতুলকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ড. সিদ্দিকুর রহমান সভাপতি ও আবদুস সামাদ আজাদ ভারপ্রাপ্তত সাধারন সম্পাদক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। 

ওই ফোরাম সায়মা ওয়াজেদ ছাড়া আরও তিনজনকে শুভেচ্ছা দূত হিসেবে মনোনয়ন দিয়েছে।......

ফাহিম সালেহের করুণ পরিণতি পেছনে দায় কার?

ফাহিম সালেহের করুণ পরিণতি পেছনে দায় কার?

মারুফ মল্লিক, হ-বাংলা নিউজ : গত বছর ভারতীয় বংশোদ্ভূত মার্কিন টেক মিলিওনিয়ার তুষার আত্রে অপহৃত হয়েছিলেন। ক্যালিফোর্নিয়ায় প্রশান্ত মহাসাগরের মুখোমুখি নিজ বাড়ি তিন মাইল দূরে গাড়িতে গুলিবিদ্ধ তুষারকে মৃত অবস্থায় উদ্ধার করে পুলিশ। ২০১৭ সালের ডিসেম্বরে নিজ বাড়িতে খুন হয়েছিলেন কানাডিয়ান ওষুধ কোম্পানি অ্যাপোটেক্সের মালিক ব্যারি শেরমেন ও তাঁর স্ত্রী হানি। এসব হচ্ছে কাছাকাছি সময়ে খুন হওয়া মিলিওনিয়ার বা ধনবানদের গল্প। তুষার হত্যাকাণ্ডে সন্দেহভাজনদের আটক করা হয়েছে। কিন্তু অ্যাপোটেক্সের মালিকের খুন হওয়ার কারণ জানা যায়নি। বা কেউ কেউ হয়তো জানে। এদিক থেকে ব্যতিক্রম......

করোনায় সাবেক নৌবাহিনী প্রধানের মৃত্যু

করোনায় সাবেক নৌবাহিনী প্রধানের মৃত্যু

হ-বাংলা নিউজ : সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মোহাইমিনুল ইসলাম ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন।


গতকাল মঙ্গলবার রাতে সাবেক নৌবাহিনী প্রধান মারা যান। আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।


গত ১ জুলাই করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ মোহাইমিনুল ইসলাম। তাঁর বয়স হয়েছিল ৭৯ বৎসর। তিনি ১৯৯১ হতে ১৯৯৫ পর্যন্ত নৌপ্রধানের দায়িত্ব পালন করেন। তাঁর মৃত্যুতে নিকটাত্মীয় স্বজনসহ নৌবাহিনীর......

করোনাকালে প্রতিমাসে আমেরিকা থেকে অনলাইন জাদু প্রতিযোগিতার উদ্যোগ

করোনাকালে প্রতিমাসে আমেরিকা থেকে অনলাইন জাদু প্রতিযোগিতার উদ্যোগ

হ-বাংলা নিউজ : আমেরিকাস্থ ইন্টারন্যাশনাল ম্যাজিশিয়ান্স সোসাইটি থেকে ড. অব ম্যাজিক এবং মারলিন এ্যাওয়ার্ড বিজয়ী নিউইয়র্ক প্রবাসী জাদুশিল্পী খান শওকতের উদ্যোগে মুজিব শতবর্ষে বাংলাদেশ আমেরিকা ম্যাজিক সোসাইটির ব্যানারে করোনাকালে বিপদগ্রস্ত জাদুশিল্পীদেরকে উৎসাহ প্রদান, তাদের সৃজনশীল চিন্তার মানোন্নয়ন ও সহযোগিতার উদ্দেশ্যে প্রতিমাসে আমেরিকা থেকে অনলাইন জাদু প্রতিযোগিতার উদ্যোগ নেয়া হয়েছে।

অংশগ্রহনকারী প্রতিযোগিকে জাদু প্রতিযোগিতার জন্য ১টা আইটেম নিয়ে ম্যাজিক করতে হবে। ১ মিনিট থেকে সর্বোচ্চ তিন মিনিটের ভিডিও হতে হবে। ভিডিওতে কোন প্রকার......

সাহারা খাতুনের মৃত্যুতে  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোক

সাহারা খাতুনের মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোক

তৈয়বুর রহমান টনি, হ-বাংলা নিউজ : সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি বার্ধক্যজনিত কারণে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯ জুলাই রাত ১১ টার সময় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৭ বছর। শোক বার্তা চিফ হুইপ বলেন সারা খাতুন ছিলেন একজন সফল মন্ত্রী একজন সফল রাজনীতিবিদ এবং বাংলাদেশ আওয়ামী লীগের যেকোনো দুর্দিনে তিনি ছিলেন বলিষ্ঠ কণ্ঠস্বর।

বাংলাদেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুনের মৃত্যুতে......

আধুনিক বাংলা ভাষার অন্যতম প্রধান কবি আল মাহমুদের জন্মদিন আজ

আধুনিক বাংলা ভাষার অন্যতম প্রধান কবি আল মাহমুদের জন্মদিন আজ

ইঞ্জিঃ এ কে এম রেজাউল করিম, হ-বাংলা নিউজ : ‘আমার মায়ের সোনার নোলক হারিয়ে গেল শেষে/হেথায় খুঁজি হোথায় খুঁজি সারা বাংলাদেশে।’ কিংবা সোনালি কাবিন কবিতায়- ‘বধূবরণের নামে দাঁড়িয়েছে মহামাতৃকুল/গাঙের ঢেউয়ের মতো বলো কন্যা কবুল কবুল।’ আবার ‘আম্মা বলেন, পড়রে সোনা/ আব্বা বলেন, মন দে/পাঠে আমার মন বসে না/কাঁঠালচাঁপার গন্ধে।’

এমন অসংখ্য কালজয়ী কবিতা ও শিশুতোষ কবিতার স্রষ্টা, আবহমান বাংলা ও বাঙালি ঐতিহ্যের অন্যতম শ্রেষ্ঠ রূপকার, আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি মীর আবদুস শুকুর আল মাহমুদের ৮৫তম জন্মদিন আজ ১১ জুলাই আজ শনিবার। ১৯৩৬ সালের এই দিনে ব্রাহ্মণবাড়িয়ার......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ