বিশেষ খবর

Displaying 1-20 of 351 results.
আরও সংকটে প্রেসিডেন্ট ট্রাম্প

আরও সংকটে প্রেসিডেন্ট ট্রাম্প

হ-বাংলা নিউজ: আরও একটি দিন, আরও একটি সংকট। তালিকায় এবার যুক্ত হলো হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি শন স্পাইসারের পদত্যাগ। দীর্ঘদিন থেকেই গুঞ্জন চলছিল স্পাইসারের কাজ নিয়ে নাখোশ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রেস অফিসের দায়িত্ব নিয়ে স্পাইসার কিছুতেই যুক্তরাষ্ট্রের ‘বেয়াড়া’ তথ্যমাধ্যমকে বাগে আনতে পারছিলেন না। হরহামেশা ট্রাম্পের অর্ধসত্য-নির্জলা মিথ্যা সামাল দিতে ব্যর্থ হয়ে তিনি হয়ে উঠেছিলেন যুক্তরাষ্ট্রের নৈশকালীন কমেডি শোর ঠাট্টার ‘টার্গেট’।

শুক্রবার হোয়াইট হাউসের তথ্য অফিসের পরিচালক হিসেবে নিয়োগ পান......

জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশগুলোর ঝুঁকি মোকাবিলায় উন্নত দেশসমূহকে আসতে হবে”- জাতিসংঘে মন্ত্রী মুস্তফা

জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশগুলোর ঝুঁকি মোকাবিলায় উন্নত দেশসমূহকে আসতে হবে”- জাতিসংঘে মন্ত্রী মুস্তফা

তৈয়বুর রহমান টনি, নিউইয়র্ক থেকে : “জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশসমূহের ঝুঁকি মোকাবিলায় উন্নত দেশসমূহকে অর্থায়ন, উদ্ভাবনী সমাধান ও প্রযুক্তি স্থানান্তরের মাধ্যমে সহযোগিতা জোরদারকল্পে এগিয়ে আসতে হবে”। এ আহবান জানিয়েছেন বাংলাদেশের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে ২০ জুলাই বৃহস্পতিবার ‘জলবায়ু পরিবর্তনের ক্ষেত্রে অভিযোজন, অবকাঠামোগত অর্থায়ন এবং বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রায়ন’ শিরোনামে জাতিসংঘের পানি ও দূর্যোগ বিষয়ক ৩য় বিশেষ থিমেটিক সেশনে বাংলাদেশের বক্তব্য উত্থাপনকালে মন্ত্রী আরও বলেন, “বাংলাদেশে জলবায়ু পরিবর্তন জনিত ঝুঁকি বিশেষ......

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারির পদত্যাগ

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারির পদত্যাগ

হ-বাংলা নিউজ:  হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি শন স্পাইসার পদত্যাগ করেছেন। যোগাযোগ ও প্রচার টিমে হঠাৎ করে পরিবর্তন আনার প্রতিবাদে তিনি তাঁর পদ থেকে ইস্তফা দিয়েছেন বলে বিবিসির খবরে বলা হয়েছে।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, সম্প্রতি হোয়াইট হাউসের যোগাযোগ ও প্রচার টিমে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নতুন একজন পরিচালক নিয়োগ দেন। এ ঘটনায় ক্ষুব্ধ হন স্পাইসার। আর সে কারণেই তিন ওই পদ ছেড়ে দেন। গত কয়েক সপ্তাহ ধরে স্পাইসার ক্যামেরার সামনে কথা বলা থেকে বিরত ছিলেন।

......

লাদেনকে জীবিত গ্রেপ্তার করা যেত-  অভিযানের দায়িত্বে থাকা কমান্ডার

লাদেনকে জীবিত গ্রেপ্তার করা যেত- অভিযানের দায়িত্বে থাকা কমান্ডার

আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেন পাকিস্তানে যে মার্কিন বিশেষ অভিযানে নিহত হয়েছিলেন, সেই অভিযানের দায়িত্বপ্রাপ্ত এক সামরিক কর্মকর্তা বলেছেন, লাদেনকে ‘নিঃসন্দেহে’ জীবিত গ্রেপ্তার করা যেত। ইউএস স্পেশাল অপারেশনস কমান্ডের সাবেক প্রধান অ্যাডমিরাল উইলিয়াম ম্যাকর‍্যাভেন বলেন, পাকিস্তানের যেই বাড়িতে লাদেন পরিবার নিয়ে থাকতেন, সেখানে অভিযানটি ‘কেবল হত্যা’ অভিযান ছিল না। উইলিয়াম ম্যাকর‍্যাভেন বিবিসির নিউজ নাইট অনুষ্ঠানে বলেন, ‘২০১১ সালে পরিচালিত ওই অভিযান নিয়ে আমরা যেমন পরিকল্পনা করেছিলাম, সেটি এর মোটামুটি কাছাকাছি হয়। অনেকে ভেবে থাকেন, এটা কেবল হত্যা অভিযান ছিল, কিন্তু......

অস্ট্রেলিয়ার স্বাস্থ্যসেবা পৃথিবীর অন্যতম সেরা

অস্ট্রেলিয়ার স্বাস্থ্যসেবা পৃথিবীর অন্যতম সেরা

কাউসার খান, হ-বাংলা নিউজ:  সিডনি (অস্ট্রেলিয়া) থেকে: অস্ট্রেলিয়ার স্বাস্থ্যসেবা উন্নত বিশ্বে অন্যতম ভালো অবস্থানে। যুক্তরাষ্ট্রের একটি গবেষক দলের গবেষণায় উঠে এসেছে এ তথ্য। গবেষক দল অবশ্য তাদের নিজেদের দেশ যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে রেখেছে সবচেয়ে খারাপ অবস্থানে।

নিউইয়র্ক ভিত্তিক কমনওয়েলথ ফান্ডের গবেষকেরা ১১টি দেশের বিভিন্ন জাতীয় স্বাস্থ্যসেবা মডেলের ওপর গবেষণা করে অস্ট্রেলিয়ার পাবলিক ও প্রাইভেট স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে দ্বিতীয়......

রুশ কূটনীতিকের ছদ্মবেশে মার্কিন গোয়েন্দা!

রুশ কূটনীতিকের ছদ্মবেশে মার্কিন গোয়েন্দা!

হ-বাংলা নিউজ: রাশিয়ার রাজধানী মস্কোয় মার্কিন দূতাবাসের বেশ কিছু কর্মকর্তা গোয়েন্দা তৎপরতায় জড়িত উল্লেখ করে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, রুশ সরকার তাদের কয়েকজনকে বহিষ্কার করতে পারে।

জাখারোভার বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাস বলেছে, কূটনীতিকের ছদ্মবেশে মার্কিন দূতাবাসে সিআইএ এবং পেন্টাগনের বহু লোকজন মস্কোতে কাজ করছেন যাদের পেশাগত মর্যাদার সঙ্গে কাজের কোনো মিল নেই। এসব বিষয় জনগণের কাছে পরিষ্কার করা হবে।

বিগত জানুয়ারি মাসে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছিলেন,......

পুণ্যার্থীদের বাঁচিয়েছেন এই মুসলিম চালক

পুণ্যার্থীদের বাঁচিয়েছেন এই মুসলিম চালক

হ-বাংলা নিউজ: রাত ৮টা ৩০ মিনিট। বৃষ্টির মতো গুলি ছুড়ছিল সন্ত্রাসীরা। বাসের স্টিয়ারিং হুইলে থাকা চালক সেলিম শেখ বেশি কিছু ভাবার সময় পাননি। এক মুহূর্তের মধ্যে ঠিক করলেন, এমন অবস্থায় যাত্রীদের নিরাপদে রাখতে চাইলে যত দ্রুত সম্ভব গাড়ি চালাতে হবে। কারণ, তাঁর মনে হয়েছিল, দ্রুতগতিতে চললে বাসে গুলি ঢুকবে কম, বাঁচবে যাত্রীদের প্রাণ। 

ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে গত সোমবার সন্ত্রাসীদের গুলিতে অমরনাথ যাত্রায় যাওয়া সাত পুণ্যার্থী নিহত হন। আহত ১২ জন। তবে নিহত ব্যক্তিদের সংখ্যা আরও বাড়তে পারত। চালক সেলিম শেখের তাৎক্ষণিক......

বাবার আসনে ইভাঙ্কা ট্রাম্পের বসা নিয়ে ট্রাম্প-চেলসির কথার লড়াই

বাবার আসনে ইভাঙ্কা ট্রাম্পের বসা নিয়ে ট্রাম্প-চেলসির কথার লড়াই

হ-বাংলা নিউজ:  বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প তার মেয়ের পক্ষে বলতে গিয়ে সোমবার টুইটারে এই তর্কের অবতারণা করেন। টুইটে ট্রাম্প জি-২০ সম্মেলনে তার চেয়ারে মেয়েকে বসানোর বিষয়টিকে ‘খুবই উপযুক্ত সিদ্ধান্ত’ হিসেবে বর্ণনা করে বলেন, একই কাজ যদি হিলারি ক্লিনটনের হয়ে তার মেয়ে চেলসি করত, তাহলে সংবাদমাধ্যমগুলো বিষয়টি অন্যভাবে নিত।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের এই মন্তব্যের জবাবে পাল্টা টুইটে সাবেক প্রেসিডেন্ট বিল......

শীঘ্রই পশ্চিমবঙ্গ আরেকটি বাংলাদেশ হয়ে যাবে : রাজা সিং

শীঘ্রই পশ্চিমবঙ্গ আরেকটি বাংলাদেশ হয়ে যাবে : রাজা সিং

হ-বাংলা নিউজ:  ভারতের পশ্চিমবঙ্গের মুসলিমদের ‘উচিত শিক্ষা’ দেওয়ার ডাক দিয়ে উগ্র হিন্দুত্ববাদী বিজেপি’র এক বিধায়ক বলেছেন, খুব শীঘ্রই পশ্চিমবঙ্গ আরেকটি বাংলাদেশ হয়ে যাবে। টুইটারে দেওয়া এক ভিডিও ক্লিপে তেলেঙ্গানা রাজ্যের হায়দরাবাদের বিজেপি বিধায়ক রাজা সিং একথা বলেছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

টুইটারে দেওয়া একটি ভিডিও ক্লিপে হায়দরাবাদের বিজেপি বিধায়ক রাজা সিং বলেছেন, ‘‘বাংলায় (পশ্চিমবঙ্গ) হিন্দুরা আজ একেবারেই  নিরাপদ নন। সাম্প্রদায়িক হিংসায় যাঁরা......

বাংলাদেশের হিন্দুদের ভারতের নাগরিকত্ব দেওয়ার আশ্বাস

বাংলাদেশের হিন্দুদের ভারতের নাগরিকত্ব দেওয়ার আশ্বাস

হ-বাংলা নিউজ:  বাংলাদেশ থেকে যাওয়া হিন্দু ধর্মাবলম্বীরা ভারতে নাগরিকত্ব পাবেন বলে আশ্বাস দিয়েছে দেশটির ডানপন্থী সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ। সংগঠনের সভাপতি প্রবীন তোগাদিয়া গতকাল রোববার আসামের হোজায় জেলায় এক অনুষ্ঠানে একথা বলেন।

তোগাদিয়া জানান, বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার বাংলাদেশ থেকে যাওয়া হিন্দুদের নিশ্চয়ই নাগরিকত্ব দেবে।

ভারতীয় সংবাদমাধ্যম ইকোনোমিক টাইমস জানায়, বাংলাদেশ থেকে যেসব হিন্দু ধর্মাবলম্বী ভারতে আসতে বাধ্য হবেন তাদের......

রুশ আইনজীবীর সঙ্গে সাক্ষাতের কথা স্বীকার করলেন ট্রাম্প-পুত্র

রুশ আইনজীবীর সঙ্গে সাক্ষাতের কথা স্বীকার করলেন ট্রাম্প-পুত্র

হ-বাংলা নিউজ:  ক্রেমলিন-সংশ্লিষ্ট এক রুশ আইনজীবীর সঙ্গে সাক্ষাতের কথা স্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্টের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। গত বছর তিনি এক রুশ আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করেন বলে জানিয়েছেন।

গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ রয়েছে রাশিয়ার বিরুদ্ধে। এ নিয়ে তদন্ত চলছে আমেরিকায়। এরই অংশ হিসেবে ট্রাম্পের ঘনিষ্ঠজনদের সঙ্গে রুশ কোনো সংযোগ ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

বিবিসি জানায়, এ বিষয়ে ট্রাম্প জুনিয়র মার্কিন......

সহজ হলো ভারতের ভিসা প্রক্রিয়া

সহজ হলো ভারতের ভিসা প্রক্রিয়া

হ-বাংলা নিউজ:  কোনো রকম অগ্রিম টিকিট কিংবা অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই এখন থেকে ভারতের ভিসার জন্য আবেদন করা যাবে। আজ রোববার থেকে পরীক্ষামূলকভাবে এ পদ্ধতিতে ভিসা কার্যক্রম চালু করেছে চট্টগ্রামে ভারতীয় সহকারী হাইকমিশনার কার্যালয়। এর ফলে হয়রানির অবসান হবে বলে মনে করছেন ভিসাপ্রার্থীরা।

ভোগান্তি দূর করতে বছর খানেক আগে সহকারী হাইকমিশনার দপ্তর অগ্রিম বাস, ট্রেন কিংবা বিমান টিকিটের মাধ্যমে ভিসা দেওয়া শুরু করে। এরপর কিছুদিন আগে থেকে......

দাবানলের কারণে কানাডায় জরুরি অবস্থা

দাবানলের কারণে কানাডায় জরুরি অবস্থা

হ-বাংলা নিউজ:  দাবানলের জন্য কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে ১৪ বছরে প্রথমবারের মতো জরুরি অবস্থা জারি করা হয়েছে। প্রাণহানি এড়াতে প্রায় সাত হাজার মানুষকে সরিয়ে নেয়া হয়েছে।

ব্রিটিশ কলাম্বিয়ার প্রাদেশিক সরকার বলেছে, তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং দুর্যোগ মোকাবেলার সব প্রস্তুতি নেয়া হয়েছে। খবর বিবিসির।  

দাবানল নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান জানিয়েছে, ঝড়ো বাতাস ও গরমের কারণে শত শত কিলোমিটার জুড়ে দাবানল ছড়িয়ে পড়েছে।   

...

‘রেমিট্যান্স বাড়াতে ফি কমানো হবে’

‘রেমিট্যান্স বাড়াতে ফি কমানো হবে’

হ-বাংলা নিউজ:  অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বিদেশে বাংলাদেশিরা স্থায়ী হয়ে যাওয়া এবং ফি অধিক হওয়ায় রেমিট্যান্স প্রবাহ কমছে বলে মনে হয়। তিনি শনিবার নগরীর নাইওরপুলে একটি ফোয়ারা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন । রেমিট্যান্স প্রবাহ বাড়াতে ফি কমানোরও ইঙ্গিত দিয়েছেন।

অপরদিকে, দেশে জমির সরকারি মূল্য কম হওয়ায় অর্থপাচার বেড়েছে বলে মন্তব্য করেন তিনি। এ জন্য জমির দাম বাড়ানো হবে বলেও জানিয়েছেন মুহিত। রেমিট্যান্স ফি কমিয়ে......

 পুতিনের পাতা ফাঁদে পা দিলেন ট্রাম্প

পুতিনের পাতা ফাঁদে পা দিলেন ট্রাম্প

হ-বাংলা নিউজ: প্রেসিডেন্ট ট্রাম্পকে নিয়ে রাশিয়া এক রকম খেললই বলা যায়। এটা অনুমিতই ছিল। আর ট্রাম্পও এটি হতে দিলেন। অথচ সাধারণ হিসেবে দ্বিপক্ষীয় এ সভার নিয়ন্ত্রণ কোনোভাবেই ভ্লাদিমির পুতিনের হাতে যাওয়া উচিত ছিল না। 

ক্রিমিয়ায় সম্প্রসারণবাদী তৎপরতার প্রেক্ষাপটে রাশিয়ার ওপর আরোপিত নিষেধাজ্ঞা তিন বছর ধরে বহাল রয়েছে। আর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতো গুটিকয়েক ব্যক্তি ছাড়া আমেরিকার অধিকাংশ নাগরিকই মনে করেন যে, বিশ্বের অন্য অনেক নির্বাচনের মতো মার্কিন নির্বাচনেও রাশিয়া হস্তক্ষেপ করেছিল, যার নেতৃত্বে ছিলেন পুতিন।

গত ডিসেম্বরে......

হামবুর্গে ট্রাম্প-পুতিন প্রথম বৈঠক।। সম্পর্ক পুনর্নির্মাণের প্রত্যয়

হামবুর্গে ট্রাম্প-পুতিন প্রথম বৈঠক।। সম্পর্ক পুনর্নির্মাণের প্রত্যয়

হ-বাংলা নিউজ:  প্রথমবারের মতো মুখোমুখি বসলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে নানা অভিযোগ, আলোচনা-সমালোচনার পর গতকাল শুক্রবার জার্মানির হামবুর্গে প্রথম বৈঠক করলেন দুই নেতা। সোয়া দুই ঘণ্টার আলোচনায় অভিযোগের বিষয়টি তুলে এ নিয়ে মার্কিন জনগণের উদ্বেগের কথা জানান ট্রাম্প। বরাবরের মতো তা নাকচ করে দেন পুতিন।

বিশ্বের অর্থনৈতিক শক্তিধর দেশগুলোর জোট জি-২০ সম্মেলনে......

আজ মুখোমুখি হচ্ছেন ট্রাম্প-পুতিন

আজ মুখোমুখি হচ্ছেন ট্রাম্প-পুতিন

হ-বাংলা নিউজ:  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আজ প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছেন। জার্মানির হামবুর্গে শুরু হওয়া জি-২০ (গ্রুপ অব ২০) সম্মেলনের পার্শ্ব বৈঠকে তাঁরা স্থানীয় সময় আজ বিকেলে পরস্পরের মুখোমুখি হচ্ছেন। স্বাভাবিকভাবেই বিশ্ববাসী এ বৈঠকের দিকে তাকিয়ে রয়েছে।

সংঘাতপূর্ণ দীর্ঘ অতীতের কারণে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার রাষ্ট্রনেতাদের মধ্যে যেকোনো বৈঠক এমনিতেই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে। এবার এর সঙ্গে যুক্ত হয়েছে সিরিয়া, ইউক্রেন ও ইরান ইস্যুতে দুই পক্ষের বিপরীত অবস্থানের মতো বিষয়গুলো। আর মার্কিন নির্বাচনে......

পশ্চিমা সভ্যতা ঝুঁকির মুখে: ট্রাম্প

পশ্চিমা সভ্যতা ঝুঁকির মুখে: ট্রাম্প

হ-বাংলা নিউজ: পোল্যান্ডকে পশ্চিমা সভ্যতা ও সংস্কৃতির সুরক্ষায় প্রস্তুত একটি দৃষ্টান্তমূলক দেশ হিসাবে তুলে ধরে ট্রাম্প ‘সন্ত্রাসবাদ ও চরমপন্থা’র হুমকির ব্যাপারে তার ভাষণে সতর্কবার্তা দিয়েছেন। ওদিকে, রাশিয়ার সমালোচনা করে ট্রাম্প মস্কোকে দায়িত্বশীল দেশগুলোর কাতারে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

জি-২০ সম্মেলন উপলক্ষে জার্মানিতে যাওয়ার আগে পোল্যান্ড সফর করছেন প্রেসিডেন্ট ট্রাম্প। ১৯৪৪ সালের ওয়ারশ যুদ্ধে নিহত পোলিশ নাগরিকদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধের সামনে বৃহস্পতিবারের বক্তব্যে ট্রাম্প বলেন, পশ্চিমাদেরকে তাদের সভ্যতাকে সন্ত্রাস, আমলাতন্ত্র এবং ক্ষয়িষ্ণু......

প্রয়োজনে উত্তর কোরিয়ায় সামরিক অভিযান: যুক্তরাষ্ট্র

প্রয়োজনে উত্তর কোরিয়ায় সামরিক অভিযান: যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ:  প্রয়োজন পড়লে উত্তর কোরিয়ায় সামরিক শক্তি ব্যবহার করা হবে বলে জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নিকি হ্যালি। পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র নতুন কর্মসূচির প্রস্তাব দেবে বলেও তিনি জানান। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষাবিষয়ক জরুরি এক বৈঠকে তিনি এ কথা বলেন।

উত্তর কোরিয়ায় সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে মারাত্মক সামরিক স্খলন হিসেবে চিহ্নিত করেন নিকি হ্যালি। দেশটিতে বাণিজ্যিক নিষেধাজ্ঞা......

প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাবের কথা স্বীকার করলেন ট্রাম্প

প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাবের কথা স্বীকার করলেন ট্রাম্প

হ-বাংলা নিউজ:  মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাবের কথা কার্যত স্বীকার করে নিলেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার জি-২০ বৈঠক চলাকালীন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুটিনের সঙ্গে বৈঠকের এমন স্বীকারোক্তি দিলেন ডোনাল্ড ট্রাম্প।  

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রাট প্রার্থী হিলারি ক্লিনটনকে অপ্রত্যাশিতভাবে হারিয়ে হোয়াইট হাউসের ক্ষমতায় আসেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। সেই সময়েই রাশিয়ার বিরুদ্ধে নির্বাচনে প্রভাব......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ