বিশেষ খবর

Displaying 181-200 of 1699 results.
ট্রাম্পের মেয়াদেই পারমাণবিক নিরস্ত্রীকরণে আগ্রহী কিম

ট্রাম্পের মেয়াদেই পারমাণবিক নিরস্ত্রীকরণে আগ্রহী কিম

হ-বাংলা নিউজ : দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম মেয়াদেই কোরিয়ান উপদ্বীপে পারমাণবিক নিরস্ত্রীকরণ চান উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উন। দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা চুং ইউ ইয়ং আসন্ন বৈঠক নিয়ে কিমের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের এ কথা বলেন।

বৃহস্পতিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, চলতি মাসে পিয়ংইংয়ে দুই কোরিয়ার তৃতীয় বৈঠক হবে। তার আগে কিম বলেছেন, এ মেয়াদেই উপদ্বীপকে......

যুদ্ধকে ইরান পর্যন্ত নিয়ে যেতে চায় সৌদি : হিজবুল্লাহ

যুদ্ধকে ইরান পর্যন্ত নিয়ে যেতে চায় সৌদি : হিজবুল্লাহ

হ-বাংলা নিউজ : লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, মধ্যপ্রাচ্যে নিজেদের এজেন্ডা বাস্তবায়নের জন্য ইসরায়েল ও যুক্তরাষ্ট্র যত ষড়যন্ত্র করেছিল তার সবই ব্যর্থ হয়েছে।

হাসান নাসরুল্লাহ গতকাল বুধবার আরও বলেছেন, শিয়া মুসলমানদের হত্যার জন্য ইয়েমেন, সিরিয়া, ইরাক ও লেবাননসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশকে অস্থিতিশীল করেছিল ইসরায়েল ও যুক্তরাষ্ট্র। গণহত্যা চালানোর জন্য তারা উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী তৈরি করেছিল......

কিমের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দলের সাক্ষাৎ

কিমের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দলের সাক্ষাৎ

হ-বাংলা নিউজ :  উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন বুধবার দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেছেন। বিশেষ প্রতিনিধি দলটি একদিনের সফরে পিয়ংইয়ং পৌঁছলে তাদের সঙ্গে এ সৌজন্য সাক্ষাৎ করেন কিম।  এ তথ্য জানিয়েছে।

উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ সূত্রে জানা গেছে, প্রতিনিধি দলের সদস্যদের নেতৃত্বে রয়েছেন দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা দপ্তরের প্রধান চুং ইউ-ইয়ং। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন তার এই......

আজ সোহরাওয়ার্দীর ১২৬ তম জন্ম জয়ন্তী ৮ সেপ্টেম্বর

আজ সোহরাওয়ার্দীর ১২৬ তম জন্ম জয়ন্তী ৮ সেপ্টেম্বর

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ:ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের মহান প্রতিষ্ঠাতা ও “গণতন্ত্রের মানষপুত্র” হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৬তম জন্ম বার্ষিকী আজ শনিবার  ৮ সেপ্টেম্বর। এ উপলÿ্যে যুক্তরাষ্ট্রস্থ সোহরাওয়ার্দী স্মৃতি পরিষদ, বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যাণ পরিষদ, বাংলাদেশ মানবাধিকার পরিষদ, জাতীয় চারনেতা পরিষদ, প্রবাসী বাঙ্গালী সমাজ কল্যাণ পরিষদ, “বণলতা” শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক গোষ্ঠী ও শিরি শিশু সাহিত্য কেন্দ্র (নিউইয়র্ক শাখা)সহ যুক্তরার্ষ্ট্রস্থ বাংলাদশে কর্মকমিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন দিনটি পালনের উদ্দেশ্যে বিভিন্ন......

চোখের ড্রপ’ দিয়ে হত্যা

চোখের ড্রপ’ দিয়ে হত্যা

হ-বাংলা নিউজ :  সাউথ ক্যারোলাইনায় ঘরে পড়ে ছিল ৬৪ বছরের স্টিফেন ক্লেটন নামের এক ব্যক্তির লাশ। তাঁর স্ত্রী জানান, বাড়ির হলঘরের সিঁড়ি থেকে পড়ে গিয়ে মারা যান তিনি। কিছুদিন পর বাড়ির পেছনের উঠোনে অনুষ্ঠিত হয় তাঁর স্মরণসভা। সেখানে তাঁদের মধুর দাম্পত্য জীবনের কথা সবাই স্মরণ করেছেন।

কিন্তু লাশের ময়নাতদন্তে বের হয়ে আসে ভয়ংকর এক তথ্য। স্টিফেনের খাওয়ার পানিতে ধীরে ধীরে বিষ দিয়ে তাঁকে মারা হয়েছে। তাঁর শরীরে পাওয়া গেছে টেট্রাহাইড্রোজোলিন।......

বাংলাদেশে চাকরি খুঁজে দেবে গুগল

বাংলাদেশে চাকরি খুঁজে দেবে গুগল

বাংলাদেশে চাকরি প্রার্থীদের চাকরির সন্ধান দিতে নতুন একটি ফিচার এনেছে সার্চ জায়ান্ট গুগল।বাংলাদেশ ছাড়াও ফিচারটি পাকিস্তান ও শ্রীলঙ্কার চাকরি প্রার্থীদের জন্য এই নতুন ফিচার আনল প্রতিষ্ঠানটি।

চাকরির সন্ধানদাতা ওয়েবসাইট, অনলাইনে পাওয়া তালিকা ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো থেকে তথ্য নিয়ে এই ফিচার তৈরি করা হয়েছে। গুগলের এই ঠিকানায় বিভিন্ন চাকরিদাতা কোম্পানিগুলোর তথ্য একত্রে পাওয়া যাবে।উন্মোচনের শুরুতেই বিক্রয় ডটকম, মুস্তাকবিল ডটকম ও এক্সপ্রেসজবস ডট আইকেসহ হাজারো সাইটের চাকরির তথ্য দেখাবে গুগল।

খাবারে চোখের ড্রপ মিশিয়ে স্বামীকে হত্যা

খাবারে চোখের ড্রপ মিশিয়ে স্বামীকে হত্যা

হ-বাংলা নিউজ : পানি ও খাবারের সঙ্গে চোখের ড্রপ মিশিয়ে দিয়ে স্বামীকে হত্যা করার অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। সাউথ ক্যারোলিনা রাজ্যের ওই নারী একটানা কয়েকদিন খাবার ও পানির সঙ্গে চোখে দেওয়ার ড্রপ মিশিয়ে তার স্বামীকে খাইয়েছিলেন বলে জানায় পুলিশ। বিবিসি, ইউএস টুডে।

লানা ক্লেইটন নামে ওই নারীকে স্বামীর মৃত্যুর কয়েক সপ্তাহ পরে গ্রেপ্তার করা হল। এর আগে তাঁর......

বিলুপ্তপ্রায় নীলগাই উদ্ধার

বিলুপ্তপ্রায় নীলগাই উদ্ধার

হ-বাংলা নিউজ : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার যদুযার এলাকায় কুলিক নদের তীরে ঘুরছিল অপরিচিত একটি প্রাণী। গতকাল মঙ্গলবার নদীতে মাছ ধরতে গিয়ে আবু জাহিদ নামে একজন প্রাণীটিকে দেখতে পান। খবর দেন গ্রামবাসীকে। সবাই মিলে পশুটিকে ধরতে সক্ষম হন।

খবর ছড়িয়ে পড়লে উৎসুক গ্রামবাসী সেখানে ভিড় জমায়। আগত বয়োজ্যেষ্ঠরা হরিণ আর গরুর মাঝামাঝি দেখতে প্রাণীটিকে......

পাকিস্তানের সঙ্গে নতুন করে সম্পর্ক স্থাপনে আগ্রহী যুক্তরাষ্ট্র

পাকিস্তানের সঙ্গে নতুন করে সম্পর্ক স্থাপনে আগ্রহী যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্র-পাকিস্তান সম্পর্কে সম্প্রতি ফাটল ধরেছে। পাকিস্তানের জন্য বরাদ্দকৃত আর্থিক সহায়তা কমানোর ঘোষণা দিয়েছে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়। এমন অবস্থায় পাকিস্তান সফরে গেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তিনি মঙ্গলবার বলেছেন, তিনি আশা করছেন পাকিস্তানের সঙ্গে সম্পর্ক নতুন করে শুরু হবে।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করতে ইসলামাবাদ যাওয়ার আগে পাকিস্তান-যুক্তরাষ্ট্রের......

টেকনাফে রোহিঙ্গা বস্তিতে আগুন, ২৮ ঘর পুড়ে ছাই

টেকনাফে রোহিঙ্গা বস্তিতে আগুন, ২৮ ঘর পুড়ে ছাই

হ-বাংলা নিউজ : কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং চাকমারকুলস্থ রোহিঙ্গা ক্যাম্প বস্তিতে আগুন লেগে পুড়ে গেছে ২৮টি ঘর। বাঁশ, চট এবং পলিথিনে গড়া ঘরগুলো একটার সঙ্গে একটা লাগোয়াভাবে তৈরি করায় আগুন লাগার ২০-৩০ মিনিটের মধ্যে ঘরগুলো পুড়ে ছাই হয়ে যায়।

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে আগুন লাগে। তবে এসময় কেউ হতাহত হয়নি। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,  ক্ষতিগ্রস্তদের অন্যত্র থাকার তাৎক্ষণিক ব্যবস্থা করা......

জাপানে দানব ঝড়ে মৃত অন্তত ৬

জাপানে দানব ঝড়ে মৃত অন্তত ৬

হ-বাংলা নিউজ : জাপানে আঘাত হেনেছে দানব ঝড়। ঝড়ের কারণে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার দেশটির পশ্চিমের উপকূলীয় এলাকায় ‘জেবি’ নামে পরিচিত টাইফুন ঝড়টি আঘাত হানে। এতে কিছু এলাকা লন্ডভন্ড হয়ে যায় এবং জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। তবে পূর্ব প্রস্তুতি থাকায় মৃতের সংখ্যা কম বলে জানা গেছে। খবর বিবিসি ও সিএনএনের

কর্মকর্তারা জানিয়েছেন, ঝড়ের গতিবেগ ছিল ঘন্টায় ১৭২ কিলোমিটার। গত ২৫ বছরের মধ্যে এটাই গতিবেগের সর্বোচ্চ রেকর্ড। কিয়োটোতে রেলওয়ে স্টেশনের......

আমেরিকার সেই বন্ধকি দুঃস্বপ্ন

আমেরিকার সেই বন্ধকি দুঃস্বপ্ন

হ-বাংলা নিউজ : জেসাস রদ্রিগেজের এখনো মনে পড়ে এক যুগ আগের ওই দিনের কথা, যেদিন ঘরের প্রিয় সব আসবাবপত্র বিক্রি করে দিতে হয়েছিল তাঁকে। সন্তানেরা খুব অবাক হয়ে জানতে চেয়েছিল, ‘কেন এগুলো বিক্রি করা হচ্ছে?’ বুকে পাথর চেপে হাসিমুখে ওদের বলেছিলেন, ‘আমরা “ডিজনি ওয়ার্ল্ড” দেখতে যাব।’ সন্তানেরা জানতে চেয়েছিল, ‘“ডিজনি ওয়ার্ল্ড” যেতে কি এত টাকা লাগে বাবা, যে আমাদের ফ্রিজ আর খাট বিক্রি করে দিতে হচ্ছে?’

ওই দিন সন্তানদের আশ্বস্ত করলেও মনের গভীরে কষ্টের সেসব দিনের কথা......

দণ্ডপ্রাপ্ত রয়টার্সের দুই সাংবাদিককের মুক্তি দাবি জাতিসংঘের

দণ্ডপ্রাপ্ত রয়টার্সের দুই সাংবাদিককের মুক্তি দাবি জাতিসংঘের

হ-বাংলা নিউজ : মিয়ানমারে দণ্ডপ্রাপ্ত রয়টার্সের দুই সাংবাদিককে দ্রুত মুক্তির দাবি জানিয়েছে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট।

মিশেল বলেন, মিয়ানমারের এমন সিদ্ধান্তে আমি সত্যিই বিস্মিত। যে আইনি প্রক্রিয়ায় তাদের দণ্ড হয়েছে, তাতে স্পষ্টভাবেই আন্তর্জাতিক মান লঙ্ঘন করা হয়েছে।

বিবৃতিতে তিনি আরো বলেন, এর মাধ্যমে যে বার্তাটি দেয়া হল তা হচ্ছে মিয়ানমারের অন্য সাংবাদিকরা ভয়হীনভাবে কাজ করতে পারবে না। তাদের বরং নিজে থেকে সংবাদ প্রকাশ......

ব্রাজিলের জাতীয় জাদুঘরে ভয়াবহ আগুন

ব্রাজিলের জাতীয় জাদুঘরে ভয়াবহ আগুন

হ-বাংলা নিউজ : ব্রাজিলের ঐতিহাসিক জাদুঘর আগুনে পুড়ে বিধ্বস্ত হয়ে গেছে। ওই জাদুঘর কর্তৃপক্ষ আশঙ্কা করছে জাদুঘরের প্রায় ৯০ শতাংশ পুড়ে ছাই হয়েছে। এ নিয়ে তদন্ত শুরু করতে যাচ্ছে ব্রাজিলের তদন্তকারী দল।

সেখানকার ফেডারেল পুলিশ তদন্তের দায়িত্বে আছে। তদন্তকারীরা জানায়, আমরা সরকারের কাছে অনুমতির অপেক্ষায় আছি। শিগগিরই আমরা যাদুঘরে প্রবেশ করবো।

ব্রাজিলের ইঞ্জিনিয়াররা বিভিন্ন পরীক্ষা করে দেখছে জাদুঘর ভবনটি ভেঙ্গে পড়ার কোন আশংকা আছে কিনা। অন্যদিকে ওই......

রোহিঙ্গাদের নিয়ে ভূয়া ছবি ছাপানোয় ক্ষমা চাইল মিয়ানমার সেনাবাহিনী

রোহিঙ্গাদের নিয়ে ভূয়া ছবি ছাপানোয় ক্ষমা চাইল মিয়ানমার সেনাবাহিনী

হ-বাংলা নিউজ :  ভূয়া ছবি দিয়ে রোহিঙ্গাদের নিয়ে মিথ্যাচারের জন্য শেষ পর্যন্ত ক্ষমা চাইলো মিয়ানমার সেনাবাহিনী। মিয়ানমার সেনাবাহিনীর মুখপত্র ‘দ্য মিয়াওয়াদি ডেইলি’ সোমবার ‘মিয়ানমার পলিটিকস অ্যান্ড দ্য টাটমাডো: পার্ট ওয়ান’ শিরোনামের বইটিতে প্রকাশিত দুটি ছবির জন্য ক্ষমা চেয়েছে। খবর রয়টার্সের। 

ওই বইতে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও রুয়ান্ডার হুতি শরণার্থীদের দুটি ছবিকে রোহিঙ্গা বিষয়ক ঐতিহাসিক ছবি হিসেবে ছাপায় মিয়ানমার সেনাবাহিনীর।......

চীনে নিষিদ্ধ হলো সংবাদমাধ্যম এবিসি

চীনে নিষিদ্ধ হলো সংবাদমাধ্যম এবিসি

হ-বাংলা নিউজ :  অস্ট্রেলিয়ার রাষ্ট্রীয় সম্প্রচার ও সংবাদমাধ্যম এবিসিকে নিষিদ্ধ করলো চীন। খবর সিএনএনের।

চীনের সাইবার নিরাপত্তা বিষয়ক ব্যবস্থাপক জানান, এবিসি আমাদের দেশের ইন্টারনেট ও তথ্যসংরক্ষণ নীতিমালা আইন ভেঙ্গেছে। তাই তাদের নিষিদ্ধ করা হলো।

অন্যদিকে এবিসি জানায়, ২২ আগস্ট হুট করে চীনে আমাদের ওয়েবসাইট ও অ্যাপে প্রবেশ করা যাচ্ছিলো না। পরে জানা যায়, তারা আমদের ওয়েবসাইট ও অ্যাপ পুরোপুরি নিষিদ্ধ করে। এ ব্যাপারে তাদের......

মার্কিন অর্থায়ন কমার ঘোষণায় ফিলিস্তিনি শরণার্থী তহবিলে অনুদান বৃদ্ধি দাতাদের

মার্কিন অর্থায়ন কমার ঘোষণায় ফিলিস্তিনি শরণার্থী তহবিলে অনুদান বৃদ্ধি দাতাদের

হ-বাংলা নিউজ :  ফিলিস্তিনি শরণার্থীদের সহায়তার জন্য গঠিত জাতিসংঘের ত্রাণ তহবিলে (ইউএনআরডব্লিউএ) যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুত আর্থিক সহায়তার পরিমাণ অর্ধেকে কমিয়ে আনার সিদ্ধান্তের মধ্যে সংস্থাটিতে অনুদান বৃদ্ধির করার পরিকল্পনা করছে অন্যান্য দাতারা। ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ), আয়ারল্যান্ড, জর্ডান ও জার্মানি জানিয়েছে, তারা সংস্থাটিতে অতিরিক্ত ৩০ কোটি ডলার অনুদান দিবে। 

ইউএনআরডব্লিউএ’র কমিশনার-জেনারেল পিয়েরে ক্রাহেনবুল......

সম্মেলনের দাবিতে যুক্তরাষ্ট্র আ.লীগের নেতা-কর্মীরা রাজপথে

সম্মেলনের দাবিতে যুক্তরাষ্ট্র আ.লীগের নেতা-কর্মীরা রাজপথে

হ-বাংলা নিউজ :  সম্মেলনের দাবিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীরা এবারে রাজপথে নেমেছেন। তাঁরা সাত বছরের পুরোনো কমিটি বাতিল করার দাবি জানিয়েছেন।

২ সেপ্টেম্বর সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় নানা রঙের পোস্টার-ব্যানার নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং আওয়ামী পরিবারের ব্যানারে শোভাযাত্রা-সমাবেশ হয়।

চাটুকার, মতলববাজ ও দলীয় পরিচয়ে ব্যবসা-বাণিজ্যের সুবিধা গ্রহণকারীদের হাত থেকে যুক্তরাষ্ট্র......

ব্যবসায়ী শওকত আজিজকে প্লেন থেকে নামিয়ে দিলো এয়ার কানাডা

ব্যবসায়ী শওকত আজিজকে প্লেন থেকে নামিয়ে দিলো এয়ার কানাডা

হ-বাংলা নিউজ :  বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী শওকত আজিজ রাসেলকে স্বপরিবারে এয়ার কানাডার ফ্লাইট থেকে পুলিশ ডেকে নামিয়ে  দেওয়া হয়েছে। পরিবারের সদস্যদের নিয়ে কানাডার টরন্টো থেকে লন্ডনের যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

শওকত আজিজ রাসেল বাংলাদেশের  শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ ‘পারটেক্স’ এর কর্ণধার আবুল হাসেমের ছেলে। পুরো ঘটনাটি রবিবার ফেসবুক লাইভে প্রচার করেন শওকত আজিজ রাসেল নিজেই।

ঘটনার পর গুলশান ক্লাবের প্রেসিডেন্ট শওকত আজিজ......

টেকনাফে ক্যাম্পের পাহাড় থেকে গলা কাটা ৩ রোহিঙ্গা উদ্ধার, নিখোঁজ ৩

টেকনাফে ক্যাম্পের পাহাড় থেকে গলা কাটা ৩ রোহিঙ্গা উদ্ধার, নিখোঁজ ৩

হ-বাংলা নিউজ :  কক্সবাজারের টেকনাফের চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্পের পেছনের পাহাড় থেকে গুরুতর আহত গলা কাটা ৩ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন বালুখালী ই-ব্লকের সাইদ হোসেনের ছেলে নুরুল আলম (৪৫), কুতুপালং ডি-ব্লকের মো. খালেক (২২) ও কুতুপালং ই-ব্লকের মো. আনোয়ার (৩৩)।

সোমবার সকাল ৯টার দিকে স্থানীয় ও রোহিঙ্গাদের সহায়তায় পুলিশ আহতদের উদ্ধার করে উখিয়ার রেডক্রিসেন্ট ও মালয়েশিয়ান ফিল্ড হাসপাতালে ভর্তি করে। এখনো আরো ৩ রোহিঙ্গা......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ