বিশেষ খবর

Displaying 181-200 of 1404 results.
কানাডায় রেস্টুরেন্টে বিস্ফোরণে ১৫ জন আহত

কানাডায় রেস্টুরেন্টে বিস্ফোরণে ১৫ জন আহত

হ-বাংলা নিউজ : কানাডায় একটি রেস্টুরেন্টে বিস্ফোরণে অন্তত ১৫ জনকে আহতাবস্থায় উদ্ধার করেছেন মেডিকেল কর্মীরা। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। স্থানীয় সময় বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১০টার পর মিস্সিউগা এলাকায় ‘বোম্বে ভেল’ রেস্টুরেন্টে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

গুরুতর আহত তিনজনকে টরোন্টোর সুন্নিব্রুক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে, হুরুনতারিও স্ট্রিট ও ইলিংটন এভিনিউর মাঝামাঝিতে অবস্থিত রেস্টুরেন্টটি......

জর্জিয়া ডেমোক্রেটিক প্রাইমারীতে স্টেইসী আব্রামের বিজয়

জর্জিয়া ডেমোক্রেটিক প্রাইমারীতে স্টেইসী আব্রামের বিজয়

আটলান্টা জর্জিয়াঃ-হ-বাংলা নিউজ :  জর্জিয়ার ইতিহাসে প্রথম  আফ্রিকান-আমেরিকান নারী গভর্ণর পদপ্রার্থী স্টেইসী আব্রাম গতকালের ডেমোক্রেটিক প্রাইমারীতে  বিজয়ী হয়ে ইতিহাস সৃষ্টি করেন। ইতিপূর্বে আর কোন কৃষ্ণাঙ্গ নারী ডেমোক্রেট কিম্বা রিপাব্লিকান কোন দল থেকেই গভর্ণর পদে প্রতিদ্বন্দীতা করে নাই! বিখ্যাত ইয়েল বিশ্ব বিদ্যালয় থেকে আইন বিষয়ে পোস্ট-গ্রেডুয়েট ডিগ্রীধারী স্টেইসী আব্রাম(৪৪) আসন্ন জর্জিয়ার গভর্ণর নির্বাচনে সম্ভাব্য   রিপারব্লিকান নমিনি......

সাংবাদিকদের সামনে একমাত্র পারমাণবিক স্থাপনার সুড়ঙ্গ ধ্বংস করল উত্তর কোরিয়া

সাংবাদিকদের সামনে একমাত্র পারমাণবিক স্থাপনার সুড়ঙ্গ ধ্বংস করল উত্তর কোরিয়া

হ-বাংলা নিউজ :  আন্তর্জাতিক তদন্তকারীরা জানিয়েছেন, মালয়েশিয়ার বিমান ধ্বংসের জন্য যে ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে, রাশিয়ার সেনাবাহিনীর একটি ইউনিট এটি সরবরাহ করেছিল। চার বছর আগে মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ-১৭কে ইউক্রেনের আকাশসীমায় ভূপাতিত করা হয়। এতে অ্যামস্টারডাম থেকে কুয়ালালামপুরগামী বিমানের ২৯৮ জন যাত্রীর সবাই প্রাণ হারান। 

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তদন্তকারীরা জানান, রুশ সেনাবাহিনীর ৫৩তম বিমান......

কিম জং-উনের শাসনামলের মূল্যায়ন প্রকাশ করেছে পেন্টাগন

কিম জং-উনের শাসনামলের মূল্যায়ন প্রকাশ করেছে পেন্টাগন

হ-বাংলা নিউজ :  উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের শাসনামলের একটি মূল্যায়ন প্রকাশ করেছে পেন্টাগন। সম্প্রতি এই মূল্যায়ন প্রতিবেদনটি জনসমক্ষে প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, উত্তর কোরিয়ায় পারিবারিক শাসন বজায় রাখতে গিয়ে জনগণের কল্যাণকে উপেক্ষা করা হয়েছে।

সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, পেন্টাগনের এই প্রতিবেদনের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতামতের বেশ অমিল আছে। গত বছর কিম জং-উনকে ‘ছোট রকেটম্যান’......

ধর্মীয় আবেশে জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ধর্মীয় আবেশে জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিউইয়র্ক (ইউএনএ): পবিত্র রমজান উপলক্ষ্যে ধর্মীয় আবেশে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মাহফিলে প্রধান অতিথি ছিলেন দৈনিক মানবজমিনএর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী।সিটির উডসাইডস্থ কুইন্স প্যালেসে গত ২০ মে রোববার সন্ধ্যায় আয়োজিত এই ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান।

মাহফিলে অনুষ্ঠানমঞ্চে প্রধান অতিথি ছাড়াও উপবিষ্ট ছিলেন সাবেক এমপি ও জালালাবাদ এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এম শাহীন, মুফতি আনসারুল করীম, এসোসিয়েশনের বোর্ড......

চীনের দাবানলের আগুন নিয়ন্ত্রণে

চীনের দাবানলের আগুন নিয়ন্ত্রণে

হ-বাংলা নিউজ :  চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইউনান প্রদেশে একটি বনাঞ্চলের দাবানল বুধবার নিভিয়ে ফেলা হয়েছে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। এই দাবানলে ৪০ হেক্টর বনাঞ্চল পুড়ে গেছে।

জানা যায়, মঙ্গলবার দালি নগরীর ইয়ুনলাং গ্রামে এ দাবানল শুরু হয়। স্থানীয় সশস্ত্র পুলিশ, বন পুলিশ, মিলিশিয়া ও দমকল বাহিনীর প্রায় ১৫শ’ সদস্য দাবানল মোকাবেলায় মোতায়েন করা হয়। পাশাপাশি তিনটি হেলিকপ্টারও ঘটনাস্থলে পাঠানো হয়। সবার সমন্বিত প্রচেষ্টায়......

মালয়েশিয়ায় মন্ত্রীদের বেতন দশ ভাগ কমছে

মালয়েশিয়ায় মন্ত্রীদের বেতন দশ ভাগ কমছে

হ-বাংলা নিউজ :  মালয়েশিয়ায় সরকারি খরচ কমানোর সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। এজন্য তিনি মন্ত্রীদের বেতনের ১০ ভাগ হ্রাস করা এবং চুক্তি ভিত্তিক নিয়োগ পাওয়া সরকারি কর্মচারীদের ছাটাই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গতকাল বুধবার প্রথমবারের মতো অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের এসব সিদ্ধান্তের কথা জানান মাহাথির মোহাম্মদ। খবর দ্য বিজনেস টাইমস ও চ্যানেল নিউজ এশিয়ার

পুত্রজায়ায় মন্ত্রিসভার বৈঠকের পর এক প্রেস ব্রিফিংয়ে......

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন আব্দুল হাই জিয়া

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন আব্দুল হাই জিয়া

নিউইয়র্ক (ইউএনএ): বিশিষ্ট ব্যবসায়ী, কমিউনিটির পরিচিত মুখ, চট্টগ্রাম সমিতি অব ইউএসএ’র সভাপতি আব্দুল হাই জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বলে সর্বশেষ খবরে জানা গেছে। 

তিনি সর্বশেষ ম্যানহাটানের মাউন্ট সাইনাই হাতপাতালে চিকিৎসাধীন ছিলেন। খবর ইউএনএ’র।জানা গেছে, গত ১৭ মে বৃহস্পতিবার বিকেল তাকে এস্টোরিয়ার মাউন্ট সাইনাই হাসপাতাল থেকে ম্যানহাটানে স্থানান্তর করা হয়। এর আগে তিনি গত ১৫ মে মঙ্গলবার সকালে হঠাৎ করে বাসায় জ্ঞান হারিয়ে ফেলেন। সাথে সাথে ৯১১ এ কল করে তাকে এস্টোরিয়ার মাউন্ট সাইনাই......

মসজিদে জাতীয় পতাকা টানানোর নির্দেশ চীনের

মসজিদে জাতীয় পতাকা টানানোর নির্দেশ চীনের

হ-বাংলা নিউজ :  দেশাত্মবোধ জাগাতে মসজিদগুলিতে জাতীয় পতাকা টানানোর নির্দেশ জারি করেছে চীনের শীর্ষ ইসলামি সংগঠন ‘চায়না ইসলামিক অ্যাসোসিয়েশন’। সরকার নিয়ন্ত্রিত সংগঠনটি জানিয়েছে, মসজিদের এমন জায়গায় পতাকা টানাতে হবে, যাতে তা বহু দূর থেকে স্পষ্ট দেখা যায়।

ফেব্রুয়ারি থেকে চীনে ধর্মীয় আচার বিষয়ক সংশোধিত নির্দেশিকা জারি হয়েছে। আর তার পরেই এক বিবৃতিতে সংগঠনটি জানিয়েছে, ‘মসজিদগুলোতে সমাজতান্ত্রিক মূল্যবোধের চর্চা করতে হবে।......

অলস ছেলেকে বাড়ি থেকে তাড়াতে বাবা-মায়ের মামলা

অলস ছেলেকে বাড়ি থেকে তাড়াতে বাবা-মায়ের মামলা

হ-বাংলা নিউজ :  ছেলের বয়স প্রায় ৩০ বছর। এত বয়স হলো কিন্তু কাজকর্মের বালাই নেই। কাজ খোঁজার ইচ্ছেও নেই তাঁর। কাঁহাতক আর বসে বসে খাওয়ানো যায়! সন্তানকে বাড়িছাড়া করতে ১১০০ ডলার দেওয়ার প্রস্তাব দিলেন বাবা-মা। সঙ্গে কাজ খোঁজার পরামর্শ। কিন্তু তাতেও গা নেই ছেলের। শেষে অলস ছেলেকে বাড়িছাড়া করতে আদালতে মামলাই ঠুকে দিলেন বাবা-মা!

এনডিটিভির খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ক্রিস্টিনা ও মার্ক রোটোন্ডোর ঘরে ঘটেছে এমন ঘটনা। তাঁদের......

বাগান সাফ করতে গিয়ে গুপ্তধনের সন্ধান

বাগান সাফ করতে গিয়ে গুপ্তধনের সন্ধান

হ-বাংলা নিউজ :  রূপকথার গল্পের মতো একদিন গুপ্তধনের খোঁজ পেয়ে গেলে কী করবেন ভেবেছেন কখনও? ধরুন, সোনা-রূপা, মণি-মাণিক্য-সহ সে এক এলাহি ব্যাপার। তবে, রূপকথা নয়, বাস্তবে এমন ঘটনাই কিন্তু ঘটেছে। হিরে-জহরত ঠাসা গুপ্তধন হাতে পেয়েছেন এক দম্পতি। 

ঘটনাটি নিউ ইয়র্কের স্টেটেন আইল্যান্ডের। বাড়ির পিছনের বাগান পরিষ্কার করতে গিয়ে হঠাৎই একদিন গুপ্তধন খোঁজ পেলেন ম্যাথিউ ও তার স্ত্রী মারিয়া কলোনা ইমানুয়েল। বিপুল সম্পদ পেয়ে উচ্ছ্বসিত ম্যাথিউ......

আমেরিকার মদদে ফিলিস্তিনি ভূখণ্ডে হত্যাযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল

আমেরিকার মদদে ফিলিস্তিনি ভূখণ্ডে হত্যাযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল

হ-বাংলা নিউজ :  জতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত গোলাম আলী খশরু বলেছেন, গত ১৪ মে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল যে হত্যাকাণ্ড চালিয়েছে তা ছিল পূর্ব-পরিকল্পিত। বায়তুল মুকাদ্দাস শহরে মার্কিন দূতাবাস স্থানান্তরের বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে গাজার জনগণের ওপর ওইদিন নির্বিচারে হত্যাকাণ্ড চালায় ইসরায়েলি বাহিনী।

জাতিসংঘ নিরাপত্তা পরিষদে আয়োজিত 'সশস্ত্র সহিংতায় বেসামরিক মানুষের সুরক্ষা' বিষয়ক এক বিতর্কে মঙ্গলবার ইরানি......

মার্কিন রাষ্ট্রদূতকে বহিষ্কার করলেন মাদুরো

মার্কিন রাষ্ট্রদূতকে বহিষ্কার করলেন মাদুরো

হ-বাংলা নিউজ :   ভেনেজুয়েলা থেকে মার্কিন রাষ্ট্রদূতকে বহিষ্কার করলেন দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। সম্প্রতি দ্বিতীয় মেয়াদের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তিনি। তবে ওই নির্বাচন প্রত্যাখ্যান করেছে যুক্তরাষ্ট্র। পাশাপাশি মাদুরো সরকারের ওপর আরোপ করেছে নতুন নিষেধাজ্ঞা। এরপরই মার্কিন রাষ্ট্রদূতকে বহিষ্কার করার পদক্ষেপ নেন তিনি। খবর আল জাজিরা।

খবরে বলা হয়, মঙ্গলবার টেলিভিশনে প্রচারিত......

হন্ডুরাসে ব্যক্তিগত বিমান বিধ্বস্ত

হন্ডুরাসে ব্যক্তিগত বিমান বিধ্বস্ত

হ-বাংলা নিউজ :   হন্ডুরাসের তেগুচিগাল্পা এলাকার টনকোনটিরন আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে একটি ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটি টেক্সাসের  থেকে যাত্রা করেছিল বলে জানা গেছে। অস্টিন-বার্গস্ট্রম আন্তর্জাতিক বিমানববন্দর থেকে যাত্রা শুরু করেছিল।

ছবি থেকে দেখা যায়, বিধ্বস্ত বিমানটি সাদা রংয়ের একটি গাল্ফস্ট্রিম জেট। যেটির মাঝ বরাবর ভেঙ্গে গেছে। 

হন্ডুরাসের......

আর্জেন্টিনা ও ব্রাজিল চেনে না বাংলাদেশকে

আর্জেন্টিনা ও ব্রাজিল চেনে না বাংলাদেশকে

হ-বাংলা নিউজ :  ইতালিতে বিশ্বকাপ ফুটবল নিয়ে তেমন উত্তাপ নেই। কারণ এবার রাশিয়া যাচ্ছে না ইতালি। ইতালিয়ানদের এবার খেলা দেখার আগ্রহ কম। বাংলাদেশে গত কয়েক দিন যাবৎ ফেসবুকে ব্রাজিল ও আর্জেন্টিনা নিয়ে চলছে পাল্টাপাল্টি সমালোচনা। কারও হাতে বদনাও দিয়ে দিচ্ছে। প্রশ্ন হচ্ছে, এ সময় পায় কোথায় জানি না। নষ্ট হচ্ছে এমবি, খালি হচ্ছে হাত। সামনে ঈদের সময় নিজের পরিবার বা ভাইবোনের প্রতি খরচ কমিয়ে দেখা যাবে ভিনদেশি পতাকা বানাবে সমার্থকেরা।......

ট্রাম্প-কিম বৈঠকের সম্ভাবনা কম

ট্রাম্প-কিম বৈঠকের সম্ভাবনা কম

হ-বাংলা নিউজ :  আগামী মাসে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে বৈঠক হওয়ার সম্ভাবনা খুব কম বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৈঠকটি পরে কোনো এক সময়ে হতে পারে বলে প্রত্যাশা করছেন প্রেসিডেন্ট ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার হোয়াইট হাউসে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে ইনের সঙ্গে বৈঠকের সময় প্রেসিডেন্ট ট্রাম্প এসব কথা বলেন। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এমন তথ্য দেওয়া হয়েছে।

ট্রাম্পের এমন মন্তব্যের......

আমেরিকানদের সন্তান কমছে কেন

আমেরিকানদের সন্তান কমছে কেন

হ-বাংলা নিউজ :   আমেরিকায় জন্মহার ক্রমশ কমছে। তবে ২০১৭ সালে এই জন্মহার রেকর্ড পরিমাণ কমেছে। ১৭ মে জাতীয় স্বাস্থ্য পরিসংখ্যান কেন্দ্রের প্রকাশিত এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুযায়ী গত বছর দেশটিতে ৩৮ লাখ ৫৩ হাজার ৪৭২টি শিশু জন্মগ্রহণ করেছে। যা গত ৩০ বছরের মধ্যে সবচেয়ে কম। এর আগে ২০০৭ সালে রেকর্ড পরিমাণ শিশুর জন্মহার কমেছিল। ওই বছর ৪৩ লাখ ১৬ হাজার ২৩৩টি শিশু জন্মগ্রহণ করেছিল।

......

এবার উইঘুর মুসলমানদের 'জঙ্গি' বলছে চীন

এবার উইঘুর মুসলমানদের 'জঙ্গি' বলছে চীন

হ-বাংলা নিউজ :  চীনের উত্তর পশ্চিমাঞ্চলের উইঘুর সম্প্রদায়ের ওপর বরাবরই অসন্তুষ্ট চীন সরকার। এবার সংখ্যালঘু উইঘুর মুসলমানরা জঙ্গি সংগঠনে যোগ দিচ্ছে বলে প্রোপাগান্ডা চালাচ্ছে চীন। সরকারিভাবে বলা হচ্ছে, উইঘুর মুসলমানরা দেশটির বিভিন্ন স্থানে হামলা চালানোর জন্য সংগঠিত হচ্ছে।

সরকারিভাবে দাবি করা হচ্ছে, সহজেই উইঘুর মুসলমানদের 'ব্রেন ওয়াশ' করা যাচ্ছে। সে কারণে জঙ্গিরা উইঘুর মুসলমানদেরই টার্গেট করছে।

এদিকে চীনের মসজিদগুলোতে......

রাশিয়া থেকে চারশো কোটি ডলারের অস্ত্র কেনার প্রতিশ্রুতি ভারতের

রাশিয়া থেকে চারশো কোটি ডলারের অস্ত্র কেনার প্রতিশ্রুতি ভারতের

হ-বাংলা নিউজ :  সম্প্রতি রঙ হারিয়ে ফেলা দীর্ঘদিনের সম্পর্ককে পুনরায় চাঙা করে তুলতে হঠাৎ একদিনের রাশিয়া সফর করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাশিয়ার সোচি শহরে দুই নেতার বৈঠক হয়। 

বৈঠকে অন্যতম গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে রাশিয়া থেকে অস্ত্র কেনা নিয়ে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞামূলক আইনটি। পুতিনকে মোদী জানিয়েছেন, ভারতকে এই আইনের আওতা থেকে বাদ দিতে ওয়াশিংটনকে নিরন্তর বোঝানোর চেষ্টা করে চলেছেন তিনি।

সেই লক্ষ্যেই......

ট্রাম্পকে নিয়ে খেলার চিন্তা থাকলে কিম ভুল করবে: পেন্স

ট্রাম্পকে নিয়ে খেলার চিন্তা থাকলে কিম ভুল করবে: পেন্স

হ-বাংলা নিউজ :  আন্তর্জাতিক মহলে উত্তেজনার অবসান ঘটিয়ে অবশেষে আগামী মাসে বৈঠকে বসতে যাচ্ছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে কাঙ্খিত এই বৈঠকের আগেই উত্তর কোরিয়াকে হুঁশিয়ারি দিল যুক্তরাষ্ট্র। ১২ জুনের সেই বৈঠকে বসে প্রেসিডেন্ট ট্রাম্পকে নিয়ে না খেলতে উত্তর কোরিয়াকে সতর্ক করে দিয়েছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

এ ব্যাপারে ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে পেন্স......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ