বিশেষ খবর

Displaying 181-200 of 741 results.
আজ মুখোমুখি হচ্ছেন ট্রাম্প-পুতিন

আজ মুখোমুখি হচ্ছেন ট্রাম্প-পুতিন

হ-বাংলা নিউজ:  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আজ প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছেন। জার্মানির হামবুর্গে শুরু হওয়া জি-২০ (গ্রুপ অব ২০) সম্মেলনের পার্শ্ব বৈঠকে তাঁরা স্থানীয় সময় আজ বিকেলে পরস্পরের মুখোমুখি হচ্ছেন। স্বাভাবিকভাবেই বিশ্ববাসী এ বৈঠকের দিকে তাকিয়ে রয়েছে।

সংঘাতপূর্ণ দীর্ঘ অতীতের কারণে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার রাষ্ট্রনেতাদের মধ্যে যেকোনো বৈঠক এমনিতেই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে। এবার এর সঙ্গে যুক্ত হয়েছে সিরিয়া, ইউক্রেন ও ইরান ইস্যুতে দুই পক্ষের বিপরীত অবস্থানের মতো বিষয়গুলো। আর মার্কিন নির্বাচনে......

পশ্চিমা সভ্যতা ঝুঁকির মুখে: ট্রাম্প

পশ্চিমা সভ্যতা ঝুঁকির মুখে: ট্রাম্প

হ-বাংলা নিউজ: পোল্যান্ডকে পশ্চিমা সভ্যতা ও সংস্কৃতির সুরক্ষায় প্রস্তুত একটি দৃষ্টান্তমূলক দেশ হিসাবে তুলে ধরে ট্রাম্প ‘সন্ত্রাসবাদ ও চরমপন্থা’র হুমকির ব্যাপারে তার ভাষণে সতর্কবার্তা দিয়েছেন। ওদিকে, রাশিয়ার সমালোচনা করে ট্রাম্প মস্কোকে দায়িত্বশীল দেশগুলোর কাতারে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

জি-২০ সম্মেলন উপলক্ষে জার্মানিতে যাওয়ার আগে পোল্যান্ড সফর করছেন প্রেসিডেন্ট ট্রাম্প। ১৯৪৪ সালের ওয়ারশ যুদ্ধে নিহত পোলিশ নাগরিকদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধের সামনে বৃহস্পতিবারের বক্তব্যে ট্রাম্প বলেন, পশ্চিমাদেরকে তাদের সভ্যতাকে সন্ত্রাস, আমলাতন্ত্র এবং ক্ষয়িষ্ণু......

প্রয়োজনে উত্তর কোরিয়ায় সামরিক অভিযান: যুক্তরাষ্ট্র

প্রয়োজনে উত্তর কোরিয়ায় সামরিক অভিযান: যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ:  প্রয়োজন পড়লে উত্তর কোরিয়ায় সামরিক শক্তি ব্যবহার করা হবে বলে জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নিকি হ্যালি। পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র নতুন কর্মসূচির প্রস্তাব দেবে বলেও তিনি জানান। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষাবিষয়ক জরুরি এক বৈঠকে তিনি এ কথা বলেন।

উত্তর কোরিয়ায় সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে মারাত্মক সামরিক স্খলন হিসেবে চিহ্নিত করেন নিকি হ্যালি। দেশটিতে বাণিজ্যিক নিষেধাজ্ঞা......

প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাবের কথা স্বীকার করলেন ট্রাম্প

প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাবের কথা স্বীকার করলেন ট্রাম্প

হ-বাংলা নিউজ:  মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাবের কথা কার্যত স্বীকার করে নিলেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার জি-২০ বৈঠক চলাকালীন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুটিনের সঙ্গে বৈঠকের এমন স্বীকারোক্তি দিলেন ডোনাল্ড ট্রাম্প।  

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রাট প্রার্থী হিলারি ক্লিনটনকে অপ্রত্যাশিতভাবে হারিয়ে হোয়াইট হাউসের ক্ষমতায় আসেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। সেই সময়েই রাশিয়ার বিরুদ্ধে নির্বাচনে প্রভাব......

ট্রাম্পকে যথাযথ আচরণ করতে হবে - আরএসএফ

ট্রাম্পকে যথাযথ আচরণ করতে হবে - আরএসএফ

হ-বাংলা নিউজ: সাংবাদিক পেটানোর ঘটনায় পরিহাস না করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তাঁর দায়িত্বের মর্যাদা অনুযায়ী যথাযথ আচরণ করতে হবে এবং হামলার ওপর গুরুত্বারোপ করে বিশ্বের সবচেয়ে গুরুতর সমস্যাগুলোর সমাধান করতে হবে।

গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে কাজ করা প্যারিসভিত্তিক সংগঠন রিপোর্টার্স উইদাউট বর্ডার্স (আরএসএফ) আজ সোমবার এক বিবৃতিতে এ কথা বলেছে। চলতি সপ্তাহে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের লোগো মাথায় এক ব্যক্তিকে বেদম পিটুনি দেওয়ার ভিডিও প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্প। বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানানো হয়।

......

লেডি লিবার্টি: যুক্তরাষ্ট্রের স্বাধীনতার প্রতীক

লেডি লিবার্টি: যুক্তরাষ্ট্রের স্বাধীনতার প্রতীক

স্ট্যাচু অব লিবার্টি ১২৫ বছর আগে আমেরিকাকে দেওয়া ফ্রান্সের উপহার। ‘বছরের পর বছর ধরে এই মূর্তির অর্থ এতই বিস্তৃত হয়েছে যে স্ট্যাচু অব লিবার্টি এখন স্বাধীনতা ও মুক্তির একটি আন্তর্জাতিক প্রতীকে পরিণত হয়েছে, যা গণতন্ত্রের সবচেয়ে পরিচিত নিদর্শন হয়ে উঠেছে,’ ন্যাশনাল পার্ক সার্ভিস এই মন্তব্য করেছে, যে দপ্তরটি এই মূর্তি ও এলিস দ্বীপ, উভয়ের দেখাশোনার দায়িত্বে নিয়োজিত।

আগামী ২৮ অক্টোবর আমেরিকা একটি বিশাল জন্মদিনের পার্টি দিয়ে স্ট্যাচু অব লিবার্টির ১২৫তম বার্ষিকী উদ্‌যাপন করবে। মূর্তির প্রতি সম্মান প্রদর্শনের লক্ষ্যে নিউইয়র্ক বন্দরে জাহাজের বহর, সংগীতানুষ্ঠান,......

মহা ধুমধামে কানাডা ডে পালিত

মহা ধুমধামে কানাডা ডে পালিত

হ-বাংলা নিউজ: মহা ধুমধামে সারাদেশে পালিত হলো কানাডা ডে। সকালের হালকা বৃষ্টি উপেক্ষা করে কানাডার শার্ধশততম জন্মবার্ষিকী উপলক্ষে মহা আনন্দে মেতে উঠে দশটি প্রদেশ এবং তিনটি টেরিটোরিয়ের আবাল-বৃদ্ধ-বনিতা।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো পার্লামেন্ট পার্কে শনিবার সকালে বৃষ্টি ভেজা দিনে কানাডা দিবস উদযাপনের সূচনা করেন। এ সময় তাঁর স্ত্রী সোফি গ্রেগোইরি, গভর্নর জেনারেল ডেভিড জনস্টন, মন্ত্রী পরিষদের সদস্য এই অনুষ্ঠানে যোগ দেন। পরে জনতার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

সারাদিন মনোমুগ্ধকর শোভাযাত্রা, প্যারেড,......

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগের অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগের অভিনন্দন

হ-বাংলা নিউজ: মার্কিন   যুক্তরাষ্ট্রের  বিশিষ্ট মানবাধিকার কর্মী ও শিক্ষাবিদ রিচার্ড ও’ব্রাইয়েন   কর্তৃক রচিত ''নারী রাষ্ট্রপতি ও প্রধান মন্ত্রী''   শীর্ষক গ্রন্থে    বিশ্বের  আঠারো জন নারী জাতীয় নেতার তালিকায় গনপ্রজাতন্ত্রী  বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনাকে  সম্মানজনকভাবে  মূল্যায়ন ও উপস্থাপন করায় এবং গ্রন্থটির  প্রচ্ছদে বিশ্বের আরও ছয়জন শীর্ষ  নারী   নেতৃবৃন্দের সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার ছবিও স্থান করে নেওয়ায়  প্রধানমন্ত্রী......

সিএনএনকে ‘পেটালেন’ ট্রাম্প!

সিএনএনকে ‘পেটালেন’ ট্রাম্প!

হ-বাংলা নিউজ:  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে ‘পিটিয়েছেন’। তিনি সিএনএনের লোগো মাথায় লাগানো এক ব্যক্তিকে বেদম পিটুনি দেওয়ার ভিডিও প্রকাশ করেছেন।

কয়েক সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, রেসলিংয়ের রিংয়ের পাশে এক ব্যক্তিকে ট্রাম্প ইচ্ছেমতো ‘কিল ঘুষি’ মারছেন। ট্রাম্প যে ব্যক্তির ওপর চড়াও হয়েছেন, তার মাথায় কম্পিউটারের মাধ্যমে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের বুমে লোগো বসানো হয়েছে। গতকাল রোববার ডোনাল্ড ট্রাম্প নিজের ও প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টে ওই ভিডিও......

সাংবাদিকদের ওপর আবার ট্রাম্পের ক্ষোভ প্রকাশ

সাংবাদিকদের ওপর আবার ট্রাম্পের ক্ষোভ প্রকাশ

হ-বাংলা নিউজ: সাংবাদিকদের আবারও একহাত নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল শনিবার টুইটার বার্তায় আবারও সাংবাদিকদের ওপর চড়াও হলেন তিনি।

সম্প্রতি ট্রাম্পের সামাজিক মিডিয়া ব্যবহার নিয়ে সমালোচনা করেন সাংবাদিকেরা। ট্রাম্পের টুইট বার্তা নিয়ে গত শুক্রবার নিউইয়র্ক পোস্ট তিন শব্দের এক সম্পাদকীয় প্রকাশ করে। এতে বলা হয়, ‘বন্ধ করুন, এবার থামুন।’ আর এতেই যেন আবারও ক্ষিপ্ত হয়ে উঠলেন ট্রাম্প।

গতকাল শনিবার এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘তথাকথিত প্রেসিডেন্টের মতো আমি সামাজিক মিডিয়া ব্যবহার করি না। আমি......

নারীদের হয়রানির অন্যতম কারণ পর্নোগ্রাফি

নারীদের হয়রানির অন্যতম কারণ পর্নোগ্রাফি

হ-বাংলা নিউজ: নারীদের যৌন হয়রানির কারণগুলোর মধ্যে অন্যতম হলো পর্নোগ্রাফি দেখা। কারণ, এ ধরনের ঘটনায় গ্রেপ্তার হওয়া অপরাধীদের অধিকাংশই স্বীকার করেছেন যে তাঁরা পর্নোগ্রাফিতে আসক্ত।

জনসমাগম স্থলে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে ভারতের হায়দরাবাদ পুলিশের গঠিত বিশেষ দল ‘শি টিম’-এর সহকারী কমিশনার ডি কবিতা এ মন্তব্য করেছেন।

ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়, গত শুক্রবার হায়দরাবাদে জনসমাগম স্থলে নারীদের যৌন হয়রানি বিষয়ে বিস্তারিত জানাতে এক আনুষ্ঠানিক উপস্থাপনায় ডি কবিতা এ কথা বলেন।

ডি কবিতা বলেন,......

রাজীব গান্ধীকে জিজ্ঞাসাবাদ করতে চায় যুক্তরাষ্ট্র

রাজীব গান্ধীকে জিজ্ঞাসাবাদ করতে চায় যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ: হোলি আর্টিজান বেকারিতে হামলা মামলার অন্যতম আসামি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে জিজ্ঞাসাবাদ করতে চায় যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র বলছে, তারা জানতে পেরেছে হোলি আর্টিজানের হামলাকারীদের সহযোগীদের মধ্যে একজন মার্কিন নাগরিক থাকতে পারে। তাই জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে তাঁর সহযোগীরা ভবিষ্যতে যুক্তরাষ্ট্রের কোনো স্থাপনা বা স্বার্থে আঘাত হানার পরিকল্পনা করছে কি না, দেশটি তা জানতে চায়।

যুক্তরাষ্ট্র সরকার পারস্পরিক আইনি সহযোগিতা চুক্তির (এমএলএটি) আওতায় বাংলাদেশকে এ ব্যাপারে সহায়তা......

ডেপুটি কন্সাল জেনারেল শাহেদুলকে জাতিসংঘ মিশনে বদল

ডেপুটি কন্সাল জেনারেল শাহেদুলকে জাতিসংঘ মিশনে বদল

হাকিকুল ইসলাম খোকন,হেলাল মাহমুদ, বাপসনিঊজ:: নিউইয়র্কে বাংলাদেশের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলামকে জাতিসংঘে বাংলাদেশ মিশনে বদলি করা হয়েছে। কাউন্সেলর হিসেবে তার এ বদলির আদেশ কার্যকর হয় গত ২০ জুন।

এদিকে, তার বিরুদ্ধে দায়ের করা মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে গত ২৮ জুন কুইন্স সুপ্রিম কোর্টে। গৃহকর্মীকে নির্যাতন ও মানবপাচারসহ প্রায় ২০টি অভিযোগে অভিযুক্ত শাহেদুল ইসলামের আইনজীবীরা আদালতে বক্তব্য রাখেন। আদালত আইনজীবীদের বক্তব্য শুনে এ মামলার পরবর্তী শুনানির জন্য ৩ অক্টোবর ধার্য করেন। এর আগে শাহেদুল ইসলামের পাসপোর্ট ফেরত চেয়ে একটি মৌখিক আবেদন করেছিলেন আইনজীবীরা।......

লিটল রক এ নাইট ক্লাবে বন্দুকধারীর হামলা, আহত ১৭

লিটল রক এ নাইট ক্লাবে বন্দুকধারীর হামলা, আহত ১৭

হ-বাংলা নিউজ: যুক্তরাষ্ট্রের আরকানসাস অঙ্গরাজ্যের লিটল রক নামের একটি নাইট ক্লাবে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ১৭ জন আহত হয়েছেন। খবর দ্যা ডেইলি স্টারের। ঘটনার পরই দ্রুত একটি মার্সিডিস ভ্যাঞ্জে করে হামলাকারী পালিয়ে যায় বলে পুলিশ জানিয়েছে।

এক টুইটে পুলিশ জানায়, শনিবার দিনের প্রথমভাগে ওই ক্লাবে হামলা চালানো হয়। তবে এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। জঙ্গি হামলা নয়।


পুলিশ জানায়, অনেকে গুলিবিদ্ধ হয়েছেআবারঅনেকে......

বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক মামা আর নেই

বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক মামা আর নেই

হ-বাংলা নিউজ: একাত্তরের মামা গেরিলা বাহিনীর প্রধান ও বর্তমানে সুইডেন প্রবাসী শহীদুল হক মামা (৬৭) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

কাতারের রাজধানী দোহায় বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত ১২টায় আল ওয়াকার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

মৃত্যুকালে......

সিএমডবি¬উ’র নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত বাংলাদেশ প্রার্থী পররাষ্ট্র সচিব শহীদুল হক

সিএমডবি¬উ’র নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত বাংলাদেশ প্রার্থী পররাষ্ট্র সচিব শহীদুল হক

সাখাওয়াত হোসেন সেলিম,ইউএসএনিউজঅনলাইন.কম : জাতিসংঘ সদরদপ্তরে অনুষ্ঠিত কমিটি অন দ্য রাইটস্ অব অল মাইগ্রান্ট ওয়াকার্স এন্ড মেম্বারস্ অব দেয়ার ফ্যামিলিজ্ (সিএমডবি¬উ)’র নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রার্থী পররাষ্ট্র সচিব মো: শহীদুল হক। স্থানীয় সময় ২৮ জুন সিএমডবি¬উ’র ২০১৮-২০২১ মেয়াদের এ নির্বাচনে ৫১ ভোটের মধ্যে ৪৬ ভোট পেয়ে পররাষ্ট্র সচিব মো: শহীদুল হক সদস্য হিসেবে পুন:নির্বাচিত হন। সিএমডবি¬উ'র এই নির্বাচনে কোনও প্রার্থীর এটাই সর্বাধিক ভোট। এই বিজয় বাংলাদেশের বলিষ্ঠ পররাষ্ট্রনীতির প্রতি বিশ্ববাসীর আস্থার প্রতিফলন বলে মনে......

শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অভিনন্দন

শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অভিনন্দন

এনআরবি নিউজ, নিউইয়র্ক : আমেরিকার শীর্ষস্থানীয়  মানবাধিকার সংগঠক, শিক্ষাবিদ এবং লেখক রিচার্ড ও' ব্রিয়েনের 'উইমেন প্রেসিডেন্টস অ্যান্ড প্রাইম মিনিস্টার্স' গ্রন্থের প্রচ্ছদে সাত নারী নেতার ছবি স্থান পেয়েছে। এরমধ্যে শেখ হাসিনাও রয়েছেন। বইয়ে জনকল্যাণমূলক কাজে অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ্বসিত প্রশংসা করা হয়েছে। এজন্য শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।  

গ্রন্থটির প্রকাশনা উৎসব হবে আগামী মঙ্গলবার ওয়াশিংটন ডিসিতে। ‘উইমেন্স ন্যাশনাল ডেমক্র্যাটিক ক্লাব’ এই......

তিন সাংবাদিকের চাকরি যাওয়ায় ট্রাম্পের উল্লাস

তিন সাংবাদিকের চাকরি যাওয়ায় ট্রাম্পের উল্লাস

হ-বাংলা নিউজ:  সিএনএনের তিন সাংবাদিক চাকরি খুওয়ানোর খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে উল্লাস প্রকাশ করেছেন আমেরিকা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাশিয়া-আমেরিকা ইস্যু নিয়ে প্রতিবেদন করায় ওই সাংবাদিকদের চাকরি হারাতে হয়।

টুইটে ট্রাম্প লিখেছেন- ওয়াও, রাশিয়া ইস্যুতে বড় প্রতিবেদনটি এখন সিএনএনকে প্রত্যাহার করতে হবে। তিন সংবাদকর্মীকে চাকরি ছাড়তে বাধ্য করা হয়েছে। অন্য মনগড়া প্রতিবেদনগুলোর বিষয়ে কি সিদ্ধান্ত নেবে? ফেক নিউজ!

এরপর ক্লিকবেইটার অ্যান্ড ফেকনিউজ......

নারী সাংবাদিককে ডেকে 'অদ্ভূত মন্তব্য' ট্রাম্পের!

নারী সাংবাদিককে ডেকে 'অদ্ভূত মন্তব্য' ট্রাম্পের!

হ-বাংলা নিউজ:  মিডিয়ার সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কথা বলবেন বলে 'তাদের' ডাকা হয়। সেই অনুসারে অনেকেই হাজির হন সেখানে। ঠিক তার আগে চলছিল ফোনে কথা, আর তার মধ্যেই ঘটে গেল এক অদ্ভূত ঘটনা।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণে হোয়াইট হাউজে বসেছিল মিডিয়ার আসর। উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের সাংবাদিকরা। তাদের মধ্যেই ছিলেন কাইত্রিওনা পেরি। আইরিস এক সংবাদ সংস্থার প্রতিনিধি তিনি। তাদের সঙ্গে কথা বলতে বলতেই ট্রাম্প নিজের......

যুক্তরাষ্ট্রে প্রকাশিত গ্রন্থে বিশ্ব নেতাদের অন্যতম শেখ হাসিনা

যুক্তরাষ্ট্রে প্রকাশিত গ্রন্থে বিশ্ব নেতাদের অন্যতম শেখ হাসিনা

হ-বাংলা নিউজ: বিশ্বের বর্তমান ১৮ জন নারী জাতীয় নেতাদের মধ্যে অন্যতম হিসেবে চিত্রিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার যুক্তরাষ্ট্রে প্রকাশিত এক গ্রন্থে এর উল্লেখ করা হয়েছে বলে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

নারী রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শীর্ষক এ গ্রন্থের প্রচ্ছদে অপর ৬ জন বিশ্ব নেতার সঙ্গে শেখ হাসিনার ছবি মুদ্রিত হয়েছে। গ্রন্থটির লেখক হচ্ছেন যুক্তরাষ্ট্রের অন্যতম মানবাধিকার কর্মী ও শিক্ষাবিদ রিচার্ড ও’ব্রেইন।

ওয়াশিংটন ডিসির ওমেন্স ন্যাশনাল ডেমোক্রেটিক ক্লাবে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত