বিশেষ খবর

Displaying 41-60 of 1552 results.
বিলুপ্তপ্রায় নীলগাই উদ্ধার

বিলুপ্তপ্রায় নীলগাই উদ্ধার

হ-বাংলা নিউজ : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার যদুযার এলাকায় কুলিক নদের তীরে ঘুরছিল অপরিচিত একটি প্রাণী। গতকাল মঙ্গলবার নদীতে মাছ ধরতে গিয়ে আবু জাহিদ নামে একজন প্রাণীটিকে দেখতে পান। খবর দেন গ্রামবাসীকে। সবাই মিলে পশুটিকে ধরতে সক্ষম হন।

খবর ছড়িয়ে পড়লে উৎসুক গ্রামবাসী সেখানে ভিড় জমায়। আগত বয়োজ্যেষ্ঠরা হরিণ আর গরুর মাঝামাঝি দেখতে প্রাণীটিকে......

পাকিস্তানের সঙ্গে নতুন করে সম্পর্ক স্থাপনে আগ্রহী যুক্তরাষ্ট্র

পাকিস্তানের সঙ্গে নতুন করে সম্পর্ক স্থাপনে আগ্রহী যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ :  যুক্তরাষ্ট্র-পাকিস্তান সম্পর্কে সম্প্রতি ফাটল ধরেছে। পাকিস্তানের জন্য বরাদ্দকৃত আর্থিক সহায়তা কমানোর ঘোষণা দিয়েছে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়। এমন অবস্থায় পাকিস্তান সফরে গেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তিনি মঙ্গলবার বলেছেন, তিনি আশা করছেন পাকিস্তানের সঙ্গে সম্পর্ক নতুন করে শুরু হবে।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করতে ইসলামাবাদ যাওয়ার আগে পাকিস্তান-যুক্তরাষ্ট্রের......

টেকনাফে রোহিঙ্গা বস্তিতে আগুন, ২৮ ঘর পুড়ে ছাই

টেকনাফে রোহিঙ্গা বস্তিতে আগুন, ২৮ ঘর পুড়ে ছাই

হ-বাংলা নিউজ : কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং চাকমারকুলস্থ রোহিঙ্গা ক্যাম্প বস্তিতে আগুন লেগে পুড়ে গেছে ২৮টি ঘর। বাঁশ, চট এবং পলিথিনে গড়া ঘরগুলো একটার সঙ্গে একটা লাগোয়াভাবে তৈরি করায় আগুন লাগার ২০-৩০ মিনিটের মধ্যে ঘরগুলো পুড়ে ছাই হয়ে যায়।

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে আগুন লাগে। তবে এসময় কেউ হতাহত হয়নি। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,  ক্ষতিগ্রস্তদের অন্যত্র থাকার তাৎক্ষণিক ব্যবস্থা করা......

জাপানে দানব ঝড়ে মৃত অন্তত ৬

জাপানে দানব ঝড়ে মৃত অন্তত ৬

হ-বাংলা নিউজ : জাপানে আঘাত হেনেছে দানব ঝড়। ঝড়ের কারণে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার দেশটির পশ্চিমের উপকূলীয় এলাকায় ‘জেবি’ নামে পরিচিত টাইফুন ঝড়টি আঘাত হানে। এতে কিছু এলাকা লন্ডভন্ড হয়ে যায় এবং জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। তবে পূর্ব প্রস্তুতি থাকায় মৃতের সংখ্যা কম বলে জানা গেছে। খবর বিবিসি ও সিএনএনের

কর্মকর্তারা জানিয়েছেন, ঝড়ের গতিবেগ ছিল ঘন্টায় ১৭২ কিলোমিটার। গত ২৫ বছরের মধ্যে এটাই গতিবেগের সর্বোচ্চ রেকর্ড। কিয়োটোতে রেলওয়ে স্টেশনের......

আমেরিকার সেই বন্ধকি দুঃস্বপ্ন

আমেরিকার সেই বন্ধকি দুঃস্বপ্ন

হ-বাংলা নিউজ : জেসাস রদ্রিগেজের এখনো মনে পড়ে এক যুগ আগের ওই দিনের কথা, যেদিন ঘরের প্রিয় সব আসবাবপত্র বিক্রি করে দিতে হয়েছিল তাঁকে। সন্তানেরা খুব অবাক হয়ে জানতে চেয়েছিল, ‘কেন এগুলো বিক্রি করা হচ্ছে?’ বুকে পাথর চেপে হাসিমুখে ওদের বলেছিলেন, ‘আমরা “ডিজনি ওয়ার্ল্ড” দেখতে যাব।’ সন্তানেরা জানতে চেয়েছিল, ‘“ডিজনি ওয়ার্ল্ড” যেতে কি এত টাকা লাগে বাবা, যে আমাদের ফ্রিজ আর খাট বিক্রি করে দিতে হচ্ছে?’

ওই দিন সন্তানদের আশ্বস্ত করলেও মনের গভীরে কষ্টের সেসব দিনের কথা......

দণ্ডপ্রাপ্ত রয়টার্সের দুই সাংবাদিককের মুক্তি দাবি জাতিসংঘের

দণ্ডপ্রাপ্ত রয়টার্সের দুই সাংবাদিককের মুক্তি দাবি জাতিসংঘের

হ-বাংলা নিউজ : মিয়ানমারে দণ্ডপ্রাপ্ত রয়টার্সের দুই সাংবাদিককে দ্রুত মুক্তির দাবি জানিয়েছে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট।

মিশেল বলেন, মিয়ানমারের এমন সিদ্ধান্তে আমি সত্যিই বিস্মিত। যে আইনি প্রক্রিয়ায় তাদের দণ্ড হয়েছে, তাতে স্পষ্টভাবেই আন্তর্জাতিক মান লঙ্ঘন করা হয়েছে।

বিবৃতিতে তিনি আরো বলেন, এর মাধ্যমে যে বার্তাটি দেয়া হল তা হচ্ছে মিয়ানমারের অন্য সাংবাদিকরা ভয়হীনভাবে কাজ করতে পারবে না। তাদের বরং নিজে থেকে সংবাদ প্রকাশ......

ব্রাজিলের জাতীয় জাদুঘরে ভয়াবহ আগুন

ব্রাজিলের জাতীয় জাদুঘরে ভয়াবহ আগুন

হ-বাংলা নিউজ : ব্রাজিলের ঐতিহাসিক জাদুঘর আগুনে পুড়ে বিধ্বস্ত হয়ে গেছে। ওই জাদুঘর কর্তৃপক্ষ আশঙ্কা করছে জাদুঘরের প্রায় ৯০ শতাংশ পুড়ে ছাই হয়েছে। এ নিয়ে তদন্ত শুরু করতে যাচ্ছে ব্রাজিলের তদন্তকারী দল।

সেখানকার ফেডারেল পুলিশ তদন্তের দায়িত্বে আছে। তদন্তকারীরা জানায়, আমরা সরকারের কাছে অনুমতির অপেক্ষায় আছি। শিগগিরই আমরা যাদুঘরে প্রবেশ করবো।

ব্রাজিলের ইঞ্জিনিয়াররা বিভিন্ন পরীক্ষা করে দেখছে জাদুঘর ভবনটি ভেঙ্গে পড়ার কোন আশংকা আছে কিনা। অন্যদিকে ওই......

রোহিঙ্গাদের নিয়ে ভূয়া ছবি ছাপানোয় ক্ষমা চাইল মিয়ানমার সেনাবাহিনী

রোহিঙ্গাদের নিয়ে ভূয়া ছবি ছাপানোয় ক্ষমা চাইল মিয়ানমার সেনাবাহিনী

হ-বাংলা নিউজ :  ভূয়া ছবি দিয়ে রোহিঙ্গাদের নিয়ে মিথ্যাচারের জন্য শেষ পর্যন্ত ক্ষমা চাইলো মিয়ানমার সেনাবাহিনী। মিয়ানমার সেনাবাহিনীর মুখপত্র ‘দ্য মিয়াওয়াদি ডেইলি’ সোমবার ‘মিয়ানমার পলিটিকস অ্যান্ড দ্য টাটমাডো: পার্ট ওয়ান’ শিরোনামের বইটিতে প্রকাশিত দুটি ছবির জন্য ক্ষমা চেয়েছে। খবর রয়টার্সের। 

ওই বইতে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও রুয়ান্ডার হুতি শরণার্থীদের দুটি ছবিকে রোহিঙ্গা বিষয়ক ঐতিহাসিক ছবি হিসেবে ছাপায় মিয়ানমার সেনাবাহিনীর।......

চীনে নিষিদ্ধ হলো সংবাদমাধ্যম এবিসি

চীনে নিষিদ্ধ হলো সংবাদমাধ্যম এবিসি

হ-বাংলা নিউজ :  অস্ট্রেলিয়ার রাষ্ট্রীয় সম্প্রচার ও সংবাদমাধ্যম এবিসিকে নিষিদ্ধ করলো চীন। খবর সিএনএনের।

চীনের সাইবার নিরাপত্তা বিষয়ক ব্যবস্থাপক জানান, এবিসি আমাদের দেশের ইন্টারনেট ও তথ্যসংরক্ষণ নীতিমালা আইন ভেঙ্গেছে। তাই তাদের নিষিদ্ধ করা হলো।

অন্যদিকে এবিসি জানায়, ২২ আগস্ট হুট করে চীনে আমাদের ওয়েবসাইট ও অ্যাপে প্রবেশ করা যাচ্ছিলো না। পরে জানা যায়, তারা আমদের ওয়েবসাইট ও অ্যাপ পুরোপুরি নিষিদ্ধ করে। এ ব্যাপারে তাদের......

মার্কিন অর্থায়ন কমার ঘোষণায় ফিলিস্তিনি শরণার্থী তহবিলে অনুদান বৃদ্ধি দাতাদের

মার্কিন অর্থায়ন কমার ঘোষণায় ফিলিস্তিনি শরণার্থী তহবিলে অনুদান বৃদ্ধি দাতাদের

হ-বাংলা নিউজ :  ফিলিস্তিনি শরণার্থীদের সহায়তার জন্য গঠিত জাতিসংঘের ত্রাণ তহবিলে (ইউএনআরডব্লিউএ) যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুত আর্থিক সহায়তার পরিমাণ অর্ধেকে কমিয়ে আনার সিদ্ধান্তের মধ্যে সংস্থাটিতে অনুদান বৃদ্ধির করার পরিকল্পনা করছে অন্যান্য দাতারা। ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ), আয়ারল্যান্ড, জর্ডান ও জার্মানি জানিয়েছে, তারা সংস্থাটিতে অতিরিক্ত ৩০ কোটি ডলার অনুদান দিবে। 

ইউএনআরডব্লিউএ’র কমিশনার-জেনারেল পিয়েরে ক্রাহেনবুল......

সম্মেলনের দাবিতে যুক্তরাষ্ট্র আ.লীগের নেতা-কর্মীরা রাজপথে

সম্মেলনের দাবিতে যুক্তরাষ্ট্র আ.লীগের নেতা-কর্মীরা রাজপথে

হ-বাংলা নিউজ :  সম্মেলনের দাবিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীরা এবারে রাজপথে নেমেছেন। তাঁরা সাত বছরের পুরোনো কমিটি বাতিল করার দাবি জানিয়েছেন।

২ সেপ্টেম্বর সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় নানা রঙের পোস্টার-ব্যানার নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং আওয়ামী পরিবারের ব্যানারে শোভাযাত্রা-সমাবেশ হয়।

চাটুকার, মতলববাজ ও দলীয় পরিচয়ে ব্যবসা-বাণিজ্যের সুবিধা গ্রহণকারীদের হাত থেকে যুক্তরাষ্ট্র......

ব্যবসায়ী শওকত আজিজকে প্লেন থেকে নামিয়ে দিলো এয়ার কানাডা

ব্যবসায়ী শওকত আজিজকে প্লেন থেকে নামিয়ে দিলো এয়ার কানাডা

হ-বাংলা নিউজ :  বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী শওকত আজিজ রাসেলকে স্বপরিবারে এয়ার কানাডার ফ্লাইট থেকে পুলিশ ডেকে নামিয়ে  দেওয়া হয়েছে। পরিবারের সদস্যদের নিয়ে কানাডার টরন্টো থেকে লন্ডনের যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

শওকত আজিজ রাসেল বাংলাদেশের  শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ ‘পারটেক্স’ এর কর্ণধার আবুল হাসেমের ছেলে। পুরো ঘটনাটি রবিবার ফেসবুক লাইভে প্রচার করেন শওকত আজিজ রাসেল নিজেই।

ঘটনার পর গুলশান ক্লাবের প্রেসিডেন্ট শওকত আজিজ......

টেকনাফে ক্যাম্পের পাহাড় থেকে গলা কাটা ৩ রোহিঙ্গা উদ্ধার, নিখোঁজ ৩

টেকনাফে ক্যাম্পের পাহাড় থেকে গলা কাটা ৩ রোহিঙ্গা উদ্ধার, নিখোঁজ ৩

হ-বাংলা নিউজ :  কক্সবাজারের টেকনাফের চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্পের পেছনের পাহাড় থেকে গুরুতর আহত গলা কাটা ৩ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন বালুখালী ই-ব্লকের সাইদ হোসেনের ছেলে নুরুল আলম (৪৫), কুতুপালং ডি-ব্লকের মো. খালেক (২২) ও কুতুপালং ই-ব্লকের মো. আনোয়ার (৩৩)।

সোমবার সকাল ৯টার দিকে স্থানীয় ও রোহিঙ্গাদের সহায়তায় পুলিশ আহতদের উদ্ধার করে উখিয়ার রেডক্রিসেন্ট ও মালয়েশিয়ান ফিল্ড হাসপাতালে ভর্তি করে। এখনো আরো ৩ রোহিঙ্গা......

ভিয়েতনামে বন্যায় ১৩ জনের মৃত্যু

ভিয়েতনামে বন্যায় ১৩ জনের মৃত্যু

হ-বাংলা নিউজ :  ভিয়েতনামের উত্তর ও মধ্যাঞ্চলে গত কয়েকদিনে ভারী বৃষ্টিপাতের কারণে আকস্মিক বন্যা ও ভূমিধসে ১৩ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরো তিন জন। সোমবার দেশটির জাতীয় দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

সোমবার সকালে কেন্দ্রীয় থানহ হোয়া প্রদেশে বন্যায় নয় জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া আরো তিনজন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। 

এদিকে উত্তরাঞ্চলীয়......

মিয়ানমারে আটক রয়টার্সের দুই সাংবাদিককে ৭ বছরের কারাদণ্ড

মিয়ানমারে আটক রয়টার্সের দুই সাংবাদিককে ৭ বছরের কারাদণ্ড

হ-বাংলা নিউজ :  মিয়ানমারে আটক বার্তা সংস্থা রয়টার্সের দুই সাংবাদিকের প্রত্যেককে সাত বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ সোমবার রাষ্ট্রীয় গোপন তথ্য হাতিয়ে নেওয়ার অভিযোগে করা মামলায় তাদের দোষী সাব্যস্ত করে এই রায় দিয়েছে দেশটির একটি আদালত। 

কারাদণ্ডপ্রাপ্ত দুই সাংবাদিক হচ্ছেন ওয়া লোন (৩২) ও কিয়াও সোয়ে ওউ (২৮)। গত বছর মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর হাতে রোহিঙ্গাদের খুনের বিষয়টি তদন্ত করার সময় গ্রেফতার করা হয় তাদের। 

......

ত্রিভুবন বিমানবন্দরে ফের দুর্ঘটনা, ১১ ঘণ্টা ফ্লাইট বন্ধ

ত্রিভুবন বিমানবন্দরে ফের দুর্ঘটনা, ১১ ঘণ্টা ফ্লাইট বন্ধ

হ-বাংলা নিউজ : নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ফের দুর্ঘটনা ঘটেছে। গতকাল রবিবার অভ্যন্তরীন রুটের একটি উড়োজাহাজ রানওয়ে থেকে পিছলে যাওয়ার পর বিমানবন্দরের কার্যক্রম প্রায় ১১ ঘণ্টা বন্ধ ছিল বলে কর্মকর্তারা জানিয়েছেন। 

কর্তৃপক্ষ জানায়, জেটস্ট্রিম-ফোরটিওয়ান এর ছোট ওই উড়োজাহাজটিতে ২১ জন যাত্রী ছিল। নেপালের দক্ষিণের নগরী নেপালগুঞ্জ থেকে শনিবার রাত ১০টার দিকে উড়োজাহাজটি কাঠমান্ডু পৌঁছায়। ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় এটি রানওয়ে থেকে পিছলে পাশের......

কাঠমান্ডুর ‍ত্রিভূবন বিমানবন্দরে আবারো দুর্ঘটনা, আহত ৬

কাঠমান্ডুর ‍ত্রিভূবন বিমানবন্দরে আবারো দুর্ঘটনা, আহত ৬

হ-বাংলা নিউজ :  আবারো বিমান দুর্ঘটনা হলো নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরে। সৌভাগ্যবশত প্রাণ হারাননি কোন যাত্রী। খবর এনডিটিভির।

স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, একটি বেসরকারি কোম্পানির ওই বিমানটি ২১ জন যাত্রী নিয়ে অবতরণের সময় রানওয়ে ‍থেকে ছিটকে পড়ে। এতে ৬ জন আহত হন।

পুরনো ও জরাজীর্ণ  বিমানবন্দরটির বেশিরভাগ অংশ বন্ধ করে বর্তমানে সংস্কার কাজ চলছে।

চলতি বছরের ১২ মার্চ বিমানবন্দরটিতে অবতরণের......

ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইইউ’কে কোন ছাড় নয়: থেরেসা মে

ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইইউ’কে কোন ছাড় নয়: থেরেসা মে

হ-বাংলা নিউজ :  ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইউরোপিয়ান ইউনিয়নকে(ইইউ) কোন ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি পুনরায় জোর দিয়ে বলেছেন, ইইউ’র সঙ্গে আলোচনায় তিনি কোনভাবেই তার ব্রেক্সিট পরিকল্পনায় কোন ছাড় দেবেন না। 

দ্য টেলিগ্রাফের রবিবারের সংস্করণ ‘’সানডে টেলিগ্রাফ’-এ লেখা এক নিবন্ধে মে জানান, তিনি জাতীয় স্বার্থের আওতায় পড়ে না। চেকার চুক্তিতে এমন কোন বিষয়ে তিনি ছার দিবেন না। 

মে আরো সতর্ক......

পালমিরায় হামলার জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে যুক্তরাষ্ট্র : রাশিয়া

পালমিরায় হামলার জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে যুক্তরাষ্ট্র : রাশিয়া

হ-বাংলা নিউজ :   আমেরিকার পক্ষ থেকে প্রশিক্ষিত জঙ্গিরা সিরিয়ার মধ্যাঞ্চলীয় হোমস প্রদেশের ঐতিহাসিক পালমিরা শহরে হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে খবর দিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় বলেছে, সিরিয়া থেকে আটক উগ্র জঙ্গিরা এই গোপন পরিকল্পনার কথা ফাঁস করে দিয়েছে।

এক বছর আগে পালমিরা শহরটি উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশের কাছ থেকে পুনরুদ্ধার করে সিরিয়ার সেনাবাহিনী।

তুরস্ক-সমর্থিত......

নতুন সাজে জ্যাকসন হাইটসের মান্নান হালাল মিট এন্ড গ্রোসারী

নতুন সাজে জ্যাকসন হাইটসের মান্নান হালাল মিট এন্ড গ্রোসারী

বর্ণমালা নিউজ: মান্নান গ্রোসারী- নামটি এখন আমেরিকায় বাংলাদেশী কমিউনিটির কাছে শুধু সুবিদিত না, বিশ্বস্ততা ও জনপ্রিয়তায সবার উপরে। নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রীটকে আলোকিত করে প্রথম যে কয়েকটি প্রতিষ্ঠান গড়ে উঠেছিল তার মধ্যে মান্নান গ্রোসারী অন্যতম। ৭৩ স্ট্রীটের প্রিমিয়াম রেস্টুরেন্টের পাশের মান্নান হালাল মিট এন্ড গ্রোসারীই এই সড়কে প্রথম বাংলাদেশী গ্রোসারী প্রতিষ্ঠান। ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত মান্নান হালাল মিট এন্ড গ্রোসারী দীর্ঘ ২২ বছরের পথ চলায় এসেছে ব্যাপক পরিবর্তন। আর এই পরিবর্তনের পালায় প্রতিষ্ঠানটি এখন নতুন সাজে ক্রেতাদের দিচ্ছে আরও বড় পরিসরে স্বচ্ছন্দে......

সর্বাধিক পঠিত