বিশেষ খবর

Displaying 41-60 of 1571 results.
পুলিশের আচরণে মুগ্ধ হয়ে ডাচ নারীর ইসলাম গ্রহণ

পুলিশের আচরণে মুগ্ধ হয়ে ডাচ নারীর ইসলাম গ্রহণ

হ-বাংলা নিউজ : নেদারল্যান্ডসের নাগরিক নারী ক্রিশ্চিনা ডাফানো সংযুক্ত আরব আমিরাতের পর্যটন পুলিশ সদস্যদের সহনশীলতা ও সভ্য আচার-আচরণে মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

জানা গেছে, ইসলাম ধর্ম গ্রহণকারী ওই নারী পর্যটক ক্রিশ্চিনা ডাফানো আমিরাতের পর্যটন বিভাগের মহাপরিচালকের কার্যালয়ে উপস্থিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করার আগ্রহ প্রকাশ করেন। শনিবার আবু ধাবি পুলিশের এক বিবৃতিতে ডাফানোর ইসলাম ধর্ম গ্রহণের তথ্য জানানো হয়। জানা গেছে, তিনি কালেমা শাহাদত পাঠের......

নেপালের পাহাড়ি এলাকায় যাত্রী নিয়ে আছড়ে পড়ল হেলিকপ্টার

নেপালের পাহাড়ি এলাকায় যাত্রী নিয়ে আছড়ে পড়ল হেলিকপ্টার

হ-বাংলা নিউজ :  সাতজন যাত্রীসহ মধ্য নেপালের পাহাড়ি এলাকায় আছড়ে পড়ল একটি হেলিকপ্টার। শনিবার দুপুরেই কন্ট্রোল রুমের সংযোগ হারিয়ে ফেলে এই কপ্টারটি ও তারপরেই এই দুর্ঘটনা ঘটে। 

পাইলট ও যাত্রীদের সঙ্গে ছিলেন একজন জাপানি পর্বতারোহীও। এখনও পর্যন্ত যাত্রীদের খোঁজ পাওয়া যায়নি। নেপালের গোর্খা জেলা থেকে যাত্রা করেছিল কপ্টারটি।

কাঠমান্ডু বিমানবন্দরের জেনারেল ম্যানেজার রাজ কুমার ছেত্রী জানিয়েছেন, ধাড়িং জেলার পাহাড়ি এলাকায়......

সেই ভয়াল দিনের দুঃসহ স্মৃতি

সেই ভয়াল দিনের দুঃসহ স্মৃতি

হ-বাংলা নিউজ : দিনটি কেউ ভুলবে না। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর। ২০ হাজার গ্যালন জ্বালানি পেটে নিয়ে সকাল ৮টা ৪৫ মিনিটে আমেরিকান এয়ারলাইনসের একটি বোয়িং ৭৬৭ বিমান এসে আঘাত করল বিশ্ব বাণিজ্য সংস্থার উত্তর টাওয়ারে।

বিমানের আঘাতে ১১০ তলা এই ভবনটি ধূলিসাৎ হয়ে গেল। খবর পেয়েই টেলিভিশন ক্যামেরা এসে হাজির হলো, সরাসরি দেখানো শুরু হলো এই মর্মান্তিক ঘটনা। তখনো কেউ ভাবতে পারেনি আরও একটি আঘাত আসছে কিছুক্ষণ পরে। ১৮ মিনিট পর আরেকটি বোয়িং ৭৬৭ এসে ঝাঁপিয়ে পড়ল......

সমুদ্রে নজরদারি বাড়াতে চীনের স্যাটেলাইট উৎক্ষেপণ

সমুদ্রে নজরদারি বাড়াতে চীনের স্যাটেলাইট উৎক্ষেপণ

হ-বাংলা নিউজ : সমুদ্রের পানি ও জলবায়ুর পরিবর্তন পর্যবেক্ষণ করতে চীন শুক্রবার নতুন একটি স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপণ করেছে।

বার্তা সংস্থা জিনহুয়া জানায়, এইচওয়াই-১ সি স্যাটেলাইটটি বহনকারী রকেট লং মার্চ-২ সি স্থানীয় বেলা সোয়া ১১টায় শানজি প্রদেশের তাইউয়ান কেন্দ্র থেকে উৎক্ষেপণ করা হয়।

নতুন স্যাটেলাইটটি সমুদ্রের রঙ এবং পানির তাপমাত্রা পর্যবেক্ষণে সহায়তা করবে। এই ভূ-উপগ্রহটি পৃথিবীজুড়ে সমুদ্রের গতিবিধি সম্পর্কিত গবেষণার জন্য মৌলিক তথ্য সরবরাহ......

মিয়ানমারের বিচার করার এখতিয়ার আইসিসি'র নেই: উইন মিন্ট

মিয়ানমারের বিচার করার এখতিয়ার আইসিসি'র নেই: উইন মিন্ট

হ-বাংলা নিউজ : মিয়ানমার রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়টিকে খুব সিরিয়াসলি নিয়েছে বলে মনে হয় না। যে কারণে আন্তর্জাতিক উদ্যোগ থাকলেও সুচির মতো নেত্রী মিয়ানমারের সেনাবাহিনীকে খুশি করার জন্য অবাস্তব ও মিথ্যাচার করে চলেছেন।

রোহিঙ্গা বিতাড়নের ঘটনায় মানবতাবিরোধী অপরাধের বিচার করার এখতিয়ার আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) রয়েছে বলে যে সিদ্ধান্ত হেগের ওই আদালত থেকে এসেছে, তা প্রত্যাখ্যান করেছে মিয়ানমার সরকার।

শুক্রবার এক বিবৃতিতে দেশটির প্রেসিডেন্ট......

মেক্সিকোতে অপরাধ: নতুন গণকবরের সন্ধান

মেক্সিকোতে অপরাধ: নতুন গণকবরের সন্ধান

হ-বাংলা নিউজ : মেক্সিকোর ভেরাক্রুজ প্রদেশে গণকবরের সন্ধান পাওয়া গেছে। কবরে অন্তত ১৬৬টি মাথার খুলি এবং শরীরের অন্যান্য অংশ পাওয়া যায়। তবে নিরাপত্তার স্বার্থে প্রদেশের ঠিক কোথায় এটি পাওয়া গেছে তা জানানো হয়নি।

বিবিসি জানায়, নতুন গণকবরে খুলি ও হাড়গোড় ছাড়াও কাপড়, পরিচয়পত্র এবং অন্যান্য ব্যক্তিগত জিনিসপত্র পাওয়া গেছে।

মাদকপাচারকারীদের জন্য ভেরাক্রুজ একটি আদর্শ জায়গা বলে মনে করা হয়। এখানে মাদকপাচারকারীদের আধিপত্য বিস্তার নিয়ে প্রায় হত্যাকাণ্ড......

ব্রাজিলের প্রেসিডেন্ট প্রার্থী ছুরিকাঘাতে গুরুতর আহত

ব্রাজিলের প্রেসিডেন্ট প্রার্থী ছুরিকাঘাতে গুরুতর আহত

হ-বাংলা নিউজ :  নির্বাচনী দৌঁড়ে এগিয়ে থাকা ডানপন্থী প্রেসিডেন্ট প্রার্থী জায়ির বোলসোনারোর বৃহস্পতিবার জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। গ্রামাঞ্চলে নির্বাচনী প্রচারণা চালানোর সময় তিনি ছুরি হামলার শিকার হওয়ার পর তার অস্ত্রোপচার করা হলো। খবর এএফপি’র। 

ব্রাজিলের দক্ষিণপূর্বাঞ্চলীয় জুইজ ডি ফোরা নগরীতে সান্তা কাসা হাসপাতাল সূত্র জানায়, ৬৩ বছর বয়সী এ আইনপ্রনেতা তলপেটে ছুরিকাঘাতের শিকার হয়েছেন। তার অবস্থা স্থিতিশীল রয়েছে। 

......

বাংলাদেশ সোসাইটির নির্বাচন-২০১৮  ‘নয়ন-আলী’ প্যানেলের দুই সদস্যোর মনোনয়নপত্র বাতিল

বাংলাদেশ সোসাইটির নির্বাচন-২০১৮ ‘নয়ন-আলী’ প্যানেলের দুই সদস্যোর মনোনয়নপত্র বাতিল

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন দ্বি-বার্ষিক (২০১৯-২০২০) নির্বাচনে চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি ঘোষিত চুড়ান্ত প্রার্থী থাকায় সোসাইটির কার্যকরী পরিষদের ১৯ পদে মোট ৩৮জন প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছে। এরমধ্যে রব-রুহুল’ প্যানেলের ১৯জন, ‘নয়ন-আলী’ প্যানেলের ১৭ জন এবং সভাপতি ও সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র দুই প্রার্থীর নাম রয়েছে। তবে ‘নয়ন-আলী’ প্যানেলের দুই সদস্যের মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে ইসি সূত্রে জানা গেছে। এদিকে নির্বাচন কমিশন কর্তৃক দুই প্রার্থীর নাম বাতিল করায় ‘নয়ন-আলী’ প্যানেলের কর্মকর্তারা ইসি’র (নির্বাচন......

ভিয়েতনামে আকস্মিক বন্যায় নিহত ১৬

ভিয়েতনামে আকস্মিক বন্যায় নিহত ১৬

হ-বাংলা নিউজ :  ভিয়েতনামের উত্তর ও মধ্যাঞ্চলে গত সপ্তাহের শেষের দিক থেকে আকস্মিক বন্যা ও ভূমিধসে ১৬ জনের মৃত্যু ও চার জন নিখোঁজ হয়েছে। বৃহস্পতিবার দেশটির জাতীয় দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি একথা জানিয়েছে। খবর সিনহুয়ার।

খবরে বলা হয়, বৃহস্পতিবার সকালে মধ্যাঞ্চলীয় তানহ হোয়া প্রদেশে বন্যা ও ভূমিধসে ১০ জন মারা যায় এবং অপর দুই জন নিখোঁজ হয়। এছাড়া, পাঁচটি উত্তরাঞ্চলীয় প্রদেশে বন্যায় ছয় জনের......

জেরুজালেম থেকে দূতাবাস সরিয়ে নিবে প্যারাগুয়ে

জেরুজালেম থেকে দূতাবাস সরিয়ে নিবে প্যারাগুয়ে

হ-বাংলা নিউজ :  ল্যাটিন আমেরিকার দেশ প্যারাগুয়ে তার ইসরায়েলস্থ দূতাবাস বায়তুল মুকাদ্দাস শহর থেকে তেল আবিবে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। গত মে মাসে প্যারাগুয়ের সাবেক প্রেসিডেন্ট হোরাসিও কারতেজ মার্কিন সরকারকে অনুসরণ করে তার দেশের দূতাবাস বায়তুল মুকাদ্দাস শহরে স্থানান্তর করেছিলেন।

গতকাল বুধবার প্যারাগুয়ের পররাষ্ট্রমন্ত্রী লুইস আলবার্তো ক্যাস্তিগলিওনি রাজধানী আসানসিওনে এক প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দেন। তিনি বলেন,......

ভারতে আদালতের রায়ে বৈধতা পেল সমকাম

ভারতে আদালতের রায়ে বৈধতা পেল সমকাম

হ-বাংলা নিউজ : ঔপনিবেশিক আমলের ফৌজদারি আইনের একটি ধারা অবৈধ ঘোষণা করে ভারতে সমকামিতার অধিকারকে বৈধতা দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবার ঐতিহাসিক এই রায়ে ভারতের সুপ্রিম কোর্টের পাঁচ বিচারকের বেঞ্চ বলেছে, সমকামিতাকে শাস্তিযোগ্য অপরাধ বিবেচনা করার ওই আইন এখন অযৌক্তিক। রাষ্ট্রের সব নাগরিককেই সমান অধিকার দিতে হবে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, সুপ্রিম কোর্ট রায় ঘোষণার পর ভারতের বিভিন্ন অংশে এলজিবিটি কমিউনিটির......

হিটলার সম্পর্কে দুতের্তেকে 'জ্ঞান দিলেন' ইসরায়েলের প্রেসিডেন্ট

হিটলার সম্পর্কে দুতের্তেকে 'জ্ঞান দিলেন' ইসরায়েলের প্রেসিডেন্ট

হ-বাংলা নিউজ : জার্মানির সাবেক চ্যান্সেলর অ্যাডলফ হিটলার সম্পর্কে ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তেকে 'জ্ঞান দিয়েছেন' ইসরায়েলের প্রেসিডেন্ট রিউভেন রিভলিন। ২০১৬ সালে নিজেকে হিটলারের সঙ্গে তুলনা করেছিলেন দুতের্তে।

মঙ্গলবার দুতের্তেকে ইসরায়েলের প্রেসিডেন্ট বলেন, হিটলার আসলে শয়তানকেই প্রতিনিধিত্ব করছিল।

ইসরায়েলি প্রেসিডেন্টের জেরুজালেম কার্যালয়ে দুই নেতার বৈঠক চলাকালে এ কথা বলেন তিনি।

ইসরায়েলে সফররত দুতের্তে গত সোমবার ইয়াদ......

ট্রাম্পের মেয়াদেই পারমাণবিক নিরস্ত্রীকরণে আগ্রহী কিম

ট্রাম্পের মেয়াদেই পারমাণবিক নিরস্ত্রীকরণে আগ্রহী কিম

হ-বাংলা নিউজ : দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম মেয়াদেই কোরিয়ান উপদ্বীপে পারমাণবিক নিরস্ত্রীকরণ চান উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উন। দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা চুং ইউ ইয়ং আসন্ন বৈঠক নিয়ে কিমের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের এ কথা বলেন।

বৃহস্পতিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, চলতি মাসে পিয়ংইংয়ে দুই কোরিয়ার তৃতীয় বৈঠক হবে। তার আগে কিম বলেছেন, এ মেয়াদেই উপদ্বীপকে......

যুদ্ধকে ইরান পর্যন্ত নিয়ে যেতে চায় সৌদি : হিজবুল্লাহ

যুদ্ধকে ইরান পর্যন্ত নিয়ে যেতে চায় সৌদি : হিজবুল্লাহ

হ-বাংলা নিউজ : লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, মধ্যপ্রাচ্যে নিজেদের এজেন্ডা বাস্তবায়নের জন্য ইসরায়েল ও যুক্তরাষ্ট্র যত ষড়যন্ত্র করেছিল তার সবই ব্যর্থ হয়েছে।

হাসান নাসরুল্লাহ গতকাল বুধবার আরও বলেছেন, শিয়া মুসলমানদের হত্যার জন্য ইয়েমেন, সিরিয়া, ইরাক ও লেবাননসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশকে অস্থিতিশীল করেছিল ইসরায়েল ও যুক্তরাষ্ট্র। গণহত্যা চালানোর জন্য তারা উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী তৈরি করেছিল......

কিমের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দলের সাক্ষাৎ

কিমের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দলের সাক্ষাৎ

হ-বাংলা নিউজ :  উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন বুধবার দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেছেন। বিশেষ প্রতিনিধি দলটি একদিনের সফরে পিয়ংইয়ং পৌঁছলে তাদের সঙ্গে এ সৌজন্য সাক্ষাৎ করেন কিম।  এ তথ্য জানিয়েছে।

উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ সূত্রে জানা গেছে, প্রতিনিধি দলের সদস্যদের নেতৃত্বে রয়েছেন দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা দপ্তরের প্রধান চুং ইউ-ইয়ং। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন তার এই......

আজ সোহরাওয়ার্দীর ১২৬ তম জন্ম জয়ন্তী ৮ সেপ্টেম্বর

আজ সোহরাওয়ার্দীর ১২৬ তম জন্ম জয়ন্তী ৮ সেপ্টেম্বর

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ:ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের মহান প্রতিষ্ঠাতা ও “গণতন্ত্রের মানষপুত্র” হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৬তম জন্ম বার্ষিকী আজ শনিবার  ৮ সেপ্টেম্বর। এ উপলÿ্যে যুক্তরাষ্ট্রস্থ সোহরাওয়ার্দী স্মৃতি পরিষদ, বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যাণ পরিষদ, বাংলাদেশ মানবাধিকার পরিষদ, জাতীয় চারনেতা পরিষদ, প্রবাসী বাঙ্গালী সমাজ কল্যাণ পরিষদ, “বণলতা” শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক গোষ্ঠী ও শিরি শিশু সাহিত্য কেন্দ্র (নিউইয়র্ক শাখা)সহ যুক্তরার্ষ্ট্রস্থ বাংলাদশে কর্মকমিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন দিনটি পালনের উদ্দেশ্যে বিভিন্ন......

চোখের ড্রপ’ দিয়ে হত্যা

চোখের ড্রপ’ দিয়ে হত্যা

হ-বাংলা নিউজ :  সাউথ ক্যারোলাইনায় ঘরে পড়ে ছিল ৬৪ বছরের স্টিফেন ক্লেটন নামের এক ব্যক্তির লাশ। তাঁর স্ত্রী জানান, বাড়ির হলঘরের সিঁড়ি থেকে পড়ে গিয়ে মারা যান তিনি। কিছুদিন পর বাড়ির পেছনের উঠোনে অনুষ্ঠিত হয় তাঁর স্মরণসভা। সেখানে তাঁদের মধুর দাম্পত্য জীবনের কথা সবাই স্মরণ করেছেন।

কিন্তু লাশের ময়নাতদন্তে বের হয়ে আসে ভয়ংকর এক তথ্য। স্টিফেনের খাওয়ার পানিতে ধীরে ধীরে বিষ দিয়ে তাঁকে মারা হয়েছে। তাঁর শরীরে পাওয়া গেছে টেট্রাহাইড্রোজোলিন।......

বাংলাদেশে চাকরি খুঁজে দেবে গুগল

বাংলাদেশে চাকরি খুঁজে দেবে গুগল

বাংলাদেশে চাকরি প্রার্থীদের চাকরির সন্ধান দিতে নতুন একটি ফিচার এনেছে সার্চ জায়ান্ট গুগল।বাংলাদেশ ছাড়াও ফিচারটি পাকিস্তান ও শ্রীলঙ্কার চাকরি প্রার্থীদের জন্য এই নতুন ফিচার আনল প্রতিষ্ঠানটি।

চাকরির সন্ধানদাতা ওয়েবসাইট, অনলাইনে পাওয়া তালিকা ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো থেকে তথ্য নিয়ে এই ফিচার তৈরি করা হয়েছে। গুগলের এই ঠিকানায় বিভিন্ন চাকরিদাতা কোম্পানিগুলোর তথ্য একত্রে পাওয়া যাবে।উন্মোচনের শুরুতেই বিক্রয় ডটকম, মুস্তাকবিল ডটকম ও এক্সপ্রেসজবস ডট আইকেসহ হাজারো সাইটের চাকরির তথ্য দেখাবে গুগল।

খাবারে চোখের ড্রপ মিশিয়ে স্বামীকে হত্যা

খাবারে চোখের ড্রপ মিশিয়ে স্বামীকে হত্যা

হ-বাংলা নিউজ : পানি ও খাবারের সঙ্গে চোখের ড্রপ মিশিয়ে দিয়ে স্বামীকে হত্যা করার অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। সাউথ ক্যারোলিনা রাজ্যের ওই নারী একটানা কয়েকদিন খাবার ও পানির সঙ্গে চোখে দেওয়ার ড্রপ মিশিয়ে তার স্বামীকে খাইয়েছিলেন বলে জানায় পুলিশ। বিবিসি, ইউএস টুডে।

লানা ক্লেইটন নামে ওই নারীকে স্বামীর মৃত্যুর কয়েক সপ্তাহ পরে গ্রেপ্তার করা হল। এর আগে তাঁর......

বিলুপ্তপ্রায় নীলগাই উদ্ধার

বিলুপ্তপ্রায় নীলগাই উদ্ধার

হ-বাংলা নিউজ : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার যদুযার এলাকায় কুলিক নদের তীরে ঘুরছিল অপরিচিত একটি প্রাণী। গতকাল মঙ্গলবার নদীতে মাছ ধরতে গিয়ে আবু জাহিদ নামে একজন প্রাণীটিকে দেখতে পান। খবর দেন গ্রামবাসীকে। সবাই মিলে পশুটিকে ধরতে সক্ষম হন।

খবর ছড়িয়ে পড়লে উৎসুক গ্রামবাসী সেখানে ভিড় জমায়। আগত বয়োজ্যেষ্ঠরা হরিণ আর গরুর মাঝামাঝি দেখতে প্রাণীটিকে......

সর্বাধিক পঠিত