বিশেষ খবর

Displaying 81-100 of 1404 results.
জর্ডানের মধ্যস্থতায় রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনায় সিরীয় বিদ্রোহীরা

জর্ডানের মধ্যস্থতায় রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনায় সিরীয় বিদ্রোহীরা

হ-বাংলা নিউজ :  জর্ডানের মধ্যস্থতায় পুনরায় শান্তি আলোচনা করেছে সিরিয়ার বিরোধীদল ও রুশ আলোচনাকারীরা। রবিবার সিরিয়ার বিদ্রোহী- অধ্যুষিত দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর বসরা আল- শামে এই আলোচনা অনুষ্ঠিত হয়েছে। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, সম্প্রতি ২৪ ঘণ্টার মধ্যে সিরিয়ার বিমান বাহিনীর হামলায় ২৩ শিশু ও ১৪ নারীসহ ৭৫ জন নিহত হলে এই শান্তি আলোচনায় বসে দুই পক্ষ। 

বিদ্রোহী দল ‘ফ্রি সিরিয়ান আর্মির’(এফএসএ) একটি প্রতিনিধিদলের সঙ্গে......

জাতিসংঘ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতির কথা তুলে ধরলেন অতিরিক্ত আইজিপি

জাতিসংঘ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতির কথা তুলে ধরলেন অতিরিক্ত আইজিপি

তৈয়বুর  রহমান টনি নিউইয়র্ক : “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সন্ত্রাস ও সহিংস উগ্রপন্থা’ দমনে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করে চলেছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আন্তর্জাতিক সন্ত্রাসী দল উদ্বুদ্ধ সন্ত্রাস সহ সবধরণের সন্ত্রাস প্রতিরোধও দমনে ব্যাপক সাফল্য অর্জন করেছে” – জাতিসংঘ সদরদপ্তরে শুরু হওয়া সদস্যদেশসমূহের ‘কাউন্টার টেরোরেজম’ বিভাগের প্রধানদের দু’দিন ব্যাপী সম্মেলনের প্রথম দিনে (২৮ জুন) প্রদত্ত বক্তব্যে একথা বলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মো: শফিকুল ইসলাম। উল্লেখ্য তিনি এ সম্মেলনে তিন সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।অতিরিক্ত আইজিপি......

ভারতে বাস দুর্ঘটনায় নিহত ৪০

ভারতে বাস দুর্ঘটনায় নিহত ৪০

হ-বাংলা নিউজ :  ভারতের উত্তরাখন্ডে একটি বাস খাদে পড়ে অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন তিনজন। রবিবার সকালে পওরি গাড়ওয়াল জেলার নৈনিদান্ডা ব্লকের পিপালি-ভোয়ান মোটরওয়ে এলাকায় এই ঘটনা ঘটে। খবর এনডিটিভি’র।

খবরে বলা হয়, পুলিশ ও জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী (এনডিআরএফ) ঘটনাস্থলে পৌঁছেছে। তারা উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। 

জানা গেছে, একটি মিনিবাস মোট ৪৫ জন যাত্রী নিয়ে ভোয়ান থেকে রামনগর যাচ্ছিল। তবে, বাস দুর্ঘটনার......

সৌদিকে তেলের উৎপাদন বাড়াতে বললেন ট্রাম্প

সৌদিকে তেলের উৎপাদন বাড়াতে বললেন ট্রাম্প

হ-বাংলা নিউজ :  সৌদি আরবের বাদশাহকে তেলের উৎপাদন বাড়াতে বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইরান ও ভেনেজুয়েলার তেলের ঘাটতি পূরণে ট্রাম্প এ কথা বললেন।

ট্রাম্প গতকাল শনিবার এক টুইটে বলেন, বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ তাঁর (ট্রাম্পের) অনুরোধে ‘২০ লাখ ব্যারেল অবধি’ উৎপাদন বাড়াতে রাজি হয়েছেন।

টুইটে বলা হয়, ‘মাত্র কথা বললাম সৌদি আরবের বাদশা সালমানের সঙ্গে এবং তাঁকে ব্যাখ্যা করলাম যে ইরান ও ভেনেজুয়েলায়......

চীনে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৮ আহত ১৪

চীনে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৮ আহত ১৪

হ-বাংলা নিউজ :   চীনের মধ্যাঞ্চলীয় হুনান প্রদেশে শুক্রবার রাতের সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। এতে অপর ১৪ জন আহত হয়েছে। শনিবার দেশটির স্থানীয় কর্তৃপক্ষ একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

হুনান প্রদেশে শুক্রবার স্থানীয় সময় রাত ৮টা ৪১ মিনিটে এই দুর্ঘটনা ঘটে। একটি এক্সপ্রেসওয়েতে হুনান প্রদেশের একটি ট্রান্সপোর্ট কোম্পানির মালিকানাধীন একটি কোচের সঙ্গে ট্রাকের মুখোমুখি......

কোথায় ওবামা?

কোথায় ওবামা?

হ-বাংলা নিউজ :   আমেরিকার সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিত্ব, যার প্রশাসনের অর্জনগুলোকে ধূলিসাৎ করাটাই বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রধান লক্ষ্য, সেই বারাক ওবামা অনেক দিন ধরেই জনসম্মুখে নেই। এর মধ্যে আমেরিকাজুড়ে অনেক কিছুই ঘটে চলেছে, যা সাবেক এই প্রেসিডেন্টের নৈতিক অবস্থানের পরিপন্থী। তারপরও তাঁর কাছ থেকে তেমন কোনো প্রতিক্রিয়া আসছে না। এ অবস্থায় বিভিন্ন মহল থেকেই বারাক ওবামার খোঁজ শুরু হয়েছে।......

মদ ও জুয়ার নেশায় ৫ সন্তানসহ বউকে বিক্রি

মদ ও জুয়ার নেশায় ৫ সন্তানসহ বউকে বিক্রি

হ-বাংলা নিউজ : ভারতের অন্ধ্রপ্রদেশে আদালতে এক স্ত্রী অভিযোগ করেছেন, তার স্বামী শুধু তাকেই নন, তার সাথে তার দুই মেয়ে এবং তার তিন ছেলেকে ঋণ পরিশোধের জন্য জুয়াড়ির কাছে মাত্র সাড়ে ৬ লাখ রুপির বিনিময়ে বিক্রি করে দিয়েছেন। বুধবার ইন্টিগ্রেটেড চাইল্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস (আইসিডিএস) এর কাছে স্ত্রী তার স্বামীর বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করার পর বিষয়টি আলোচনায় আসে।

৩৮ বছর বয়সী ওই ব্যক্তি অটো চালক। তার চার মেয়ে ও এক ছেলে। তিনি তার ১২ বছর বয়সী মেয়েকে তার......

লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৩ শিশুসহ শতাধিক অভিবাসী প্রত্যাশীর মৃত্যু

লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৩ শিশুসহ শতাধিক অভিবাসী প্রত্যাশীর মৃত্যু

হ-বাংলা নিউজ :  লিবিয়া উপকূলে নৌকা ডুবে শতাধিক অভিবাসী প্রত্যাশীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩ শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার শতাধিক অভিবাসী নিয়ে যাত্রা করা নৌকাটি ডুবে যায়।

জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা আইওএম’র লিবিয়ার মুখপাত্র ক্রিস্টিন পেত্রের এক টুইটার বার্তায় জানিয়েছেন, নৌকা ডুবে শতাধিক মানুষ মারা গেছে।

গতকাল শুক্রবারই ইইউ নেতারা অভিবাসী ইস্যুতে একমত হন বলে জানা যায়। তবে কোনো কোনো সংবাদ মাধ্যমে......

বর্ণাঢ্য আয়োজনে ব্রঙ্কসে বিএসিএ’র পথ মেলা  মানুষের ঢল

বর্ণাঢ্য আয়োজনে ব্রঙ্কসে বিএসিএ’র পথ মেলা মানুষের ঢল

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন (বিএসিএ)-এর আয়োজনে গত ২৪ জুন রোববার বাংলাদেশী অধ্যুষিত ব্রঙ্কসের ওয়াটার বুরি এভিনিউতে পঞ্চম ব্রুশ ফিসার বাংলা মেলা-২০১৮ অর্থাৎ পথমেলা অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য আয়োজেনের এই পথমেলায় প্রাণের আবেগ আর হৃদয়ের ছোঁয়ায় প্রবাসী বাংলাদেশীরা পুরো এলাকা নতুন আলোয় উদ্ভাসিত করে তুলেছিলেন। রং বে রং আর বাহারী সাজে সেজে উঠেছিল ব্রঙ্কসের জেরিগা এভিনিউ সংলগ্ন সমগ্র এলাকা।

বেলা ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে মেলার কার্যক্রম। তবে দুপুরের পর শুরু হওয়া মেলা পূর্ণতা পায় পড়ন্ত বেলায়।......

জুয়ায় হেরে স্ত্রী-সন্তানদের বিক্রি

জুয়ায় হেরে স্ত্রী-সন্তানদের বিক্রি

হ-বাংলা নিউজ :  জুয়ায় হেরে ১৫ লাখ টাকা দেনা হয়েছে। টাকার জোগাড় করতে স্ত্রী, সন্তানদের বেঁচে দিয়েছেন ভারতের অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলার কোয়লাকুন্তলার এক ব্যক্তি। 

পশুপতি মাদ্দিলেতি নামে ওই ব্যক্তি জুয়া ও মদে আসক্ত। প্রথমে ১৭ বছরের মেয়েকে এক আত্মীয়ের কাছে দেড় লাখ টাকায় বিক্রি করেন তিনি, তারপর স্ত্রী, বাকি ছেলেমেয়েদের ৫ লাখ টাকায় বিক্রি করেন। 

মাদ্দিলেতির চার মেয়ে ও এক ছেলে। ১৭ বছরের মেয়েকে আত্মীয়ের হাতে তুলে......

সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য

সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য

হ-বাংলা নিউজ :  বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য। আজ শুক্রবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে যুক্তরাজ্যের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয়–বিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড এ কথা বলেন। এ সময় তিনি দুই মেয়াদে নির্বাচনে অংশ না নিলে রাজনৈতিক দলের নিবন্ধন বাতিলের প্রসঙ্গটিও সামনে আনেন। 

দুপুরের দিকে যুক্তরাজ্য হাইকমিশনারের বাসায় রোহিঙ্গা ইস্যুকে প্রাধান্য দিয়ে ওই সংবাদ সম্মেলন হয়। এতে বাংলাদেশের জাতীয়......

অভিবাসন বিষয়ক চুক্তিতে সম্মত হয়েছেন ইইউ নেতারা

অভিবাসন বিষয়ক চুক্তিতে সম্মত হয়েছেন ইইউ নেতারা

হ-বাংলা নিউজ :  প্রায় ১০ ঘণ্টা ধরে আলোচনা শেষে অভিবাসন বিষয়ক চুক্তিতে পৌঁছেছেন ইউরোপিয়ান ইউনিয়নের(ইইউ) নেতারা। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ব্রাসেলসে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ইইউ নেতাদের অভিবাসন বিষয়ক বৈঠক। বহু মতভেদ শেষে ইউরোপের অভিবাসন সংকট সমাধানে একমত হতে পেরেছেন তারা। 

খবরে বলা হয়, সাম্প্রতিক বছরগুলোতে ইউরোপে পাড়ি জমানো অভিবাসীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যদিও অন্যান্য বছরের তুলনায় এ বছর ইউরোপগামী অভিবাসীর সংখ্যা......

জাতীয় সাবেক ফুটবলার আহসান উল্লাহ মন্টর মৃত্যুতে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র শোক

জাতীয় সাবেক ফুটবলার আহসান উল্লাহ মন্টর মৃত্যুতে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র শোক

হ-বাংলা নিউজ :  জাতীয় এবং ঢাকা মোহামেডানের সাবেক ফুটবলার আহসান উল্লাহ মন্টুর  মৃত্যুতে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র সভাপতি মহিউদ্দিন দেওয়ান ও সাধারন সম্পাদক জুয়েল আহমেদ শোক প্রকাশ করেছেন।আরও শোক প্রকাশ করেছেন  বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র শোক সহ সভাপতি- মিসবা আবদীন ও ওয়াহিদ কাজী এলিন,  সাংগঠনিক সম্পাদক- সাইকুল ইসলাম, কোষাধ্যক্ষ- মফিজুল ইসলাম রুমী, প্রচার সম্পাদক- তৈয়বুর রহমান টনি ও দপ্তর সম্পাদক-......

ল্যান্ডিংয়ের সময় প্লেন দুর্ঘটনায় পাইলটসহ নিহত ৫

ল্যান্ডিংয়ের সময় প্লেন দুর্ঘটনায় পাইলটসহ নিহত ৫

হ-বাংলা নিউজ :  ভারতের মুম্বাইয়ের জনবহুল ঘাটকোপার এলাকায় ল্যান্ডিংয়ের সময় একটি প্লেন বিধ্বস্ত হয়। আজ দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনায় পাইলটসহ পাঁচজন নিহত হয়েছেন। আজ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, মুম্বাই এয়ারপোর্টে ল্যান্ডিংয়ের সময় ভবন নির্মাণাধীন এলাকায় প্লেনটি বিধ্বস্ত হয়। এসময় দুই পাইলট, দুই মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার এবং প্লেনটি দুর্ঘটনায় একজন স্থানীয় মারা গেছেন। 

...

কাঠমান্ডুতে ইমিগ্রেশন ও ভিসা সংক্রান্ত সার্ক বৈঠক শুরু

কাঠমান্ডুতে ইমিগ্রেশন ও ভিসা সংক্রান্ত সার্ক বৈঠক শুরু

হ-বাংলা নিউজ :  সার্ক ইমিগ্রেশন কর্তৃপক্ষ এবং ভিসা বিশেষজ্ঞদের কোর গ্রুপের বৈঠক বৃহস্পতিবার নেপালের কাঠমান্ডুতে সার্ক সচিবালয়ে শুরু হয়েছে। 

ঢাকায় পাঠানো সার্কের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক) সদস্য দেশসমূহের ইমিগ্রেশন কর্তৃপক্ষের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত কোর গ্রুপ এ অঞ্চলে সার্ক নিরাপত্তা সফটওয়ার উন্নয়ন বাস্তবায়নসহ সার্ক ভিসা রহিত করার প্রক্রিয়া সহজ করার বিষয় নিয়ে......

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ :  ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, খুলনা ও অতি সম্প্রতি হয়ে যাওয়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ব্যাটল বাক্স ছিনতাই এবং বিরোধী রাজনৈতিক নেতা ও পোলিং এজেন্টদের ভয়ভীতি দেখানোর অভিযোগের খবরে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন।

এ ছাড়া বিরোধী রাজনৈতিক নেতা ও পোলিং এজেন্টদের গ্রেপ্তার ও পুলিশি হয়রানির বিষয়েও যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন ।

আজ বৃহস্পতিবার ডিপ্লোমেটিক করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন,......

জাপানের সংসদ প্রাঙ্গণেই গাঁজার গাছ

জাপানের সংসদ প্রাঙ্গণেই গাঁজার গাছ

হ-বাংলা নিউজ :  জাপান সরকার মাদকের বিরুদ্ধে সব সময়ই অত্যন্ত কঠোর। তবে সে দেশের সংসদ প্রাঙ্গণেই কিনা গাঁজার চারা বেড়ে উঠছে! হ্যাঁ, রাজধানী টোকিওতে দেশটির সংসদের মাঠে বেড়ে উঠেছে গাঁজার চারা। 

এ ব্যাপারে পার্লামেন্ট '‘ডুয়েট’র এক কর্মকর্তা বলেন, ‘বাতাসে ভেসে আসতে পারে। কিংবা পাখিও এর বীজ ফেলতে পারে। সেখান থেকেই হয়তো এই মাদক গাছের জন্ম নিয়েছে।’

এ সময় ওই কর্মকর্তা আরও জানান, ‘আমরা ইতিমধ্যে টোকিও মেট্রোপলিটন সরকারকে বিষয়টি......

দিনব্যাপী ব্যাপক আয়োজন ॥ সফল করতে সবার সহযোগিতা কামনা

দিনব্যাপী ব্যাপক আয়োজন ॥ সফল করতে সবার সহযোগিতা কামনা

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্ক (বেন)-এর বিশ বছর পূর্তি উপলক্ষে ৩০ জুন শনিবার জ্যাকসন হাইটসের পিএস ৬৯ মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।সকাল ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে রাত সাড়ে ৯টা পর্যন্ত অনুষ্ঠান চলবে। অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী এবং বাংলাদেশ থেকে আগত পরিবেশ বিশেষজ্ঞ এবং পরিবেশ আন্দোলনের নেতৃবৃন্দ যোগ দেবেন। অনুষ্ঠানে বাংলাদেশের পরিবেশের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা, পর্যালোচনা এবং পরিবেশ আন্দোলনের দীর্ঘকালের অভিজ্ঞতা এবং ভবিষ্যত করণীয় আলোচিত হবে। অনুষ্ঠানটি সফল করতে সকল প্রবাসীর সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।বেন’র......

মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচন পর্যবেক্ষণে ৭ দেশকে আমন্ত্রণ

মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচন পর্যবেক্ষণে ৭ দেশকে আমন্ত্রণ

হ-বাংলা নিউজ :  আগামী ২৩ সেপ্টেম্বর মালদ্বীপে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচন পর্যবেক্ষণের জন্য সাতটি দেশকে আমন্ত্রণ জানানো হয়েছে।  মালদ্বীপ নির্বাচন কমিশন অনুসারে, দেশগুলোর মধ্যে রয়েছে,  দু’টি ইউরোপীয় রাষ্ট্র, সার্ক-এর দুই সদস্য, দুটি এশিয়া-প্যাসিফিক রাষ্ট্র ও একটি আরব রাষ্ট্র। খবর সাউথ এশিয়ান মনিটরের।

খবরে বলা হয়, সাত দেশের পাশাপাশি তিনটি আন্তর্জাতিক সংস্থাকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

দেশটির নির্বাচন কমিশনার......

ট্রাম্পের জনপ্রিয়তা বাড়ছে

ট্রাম্পের জনপ্রিয়তা বাড়ছে

হ-বাংলা নিউজ :  একদিকে মার্কিন অর্থনীতির রমরমা অবস্থা, অন্যদিকে উত্তর কোরিয়ার সঙ্গে পারমাণবিক চুক্তির সম্ভাবনা। সর্বোপরি অবৈধ অভিবাসন প্রশ্নে কড়া অবস্থান। এই তিন কারণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগের যেকোনো সময়ের চেয়ে অধিক জনপ্রিয় অবস্থানে রয়েছেন। 

সর্বশেষ জাতীয় জনমত জরিপে ট্রাম্পের প্রতি জনসমর্থন গড় হিসাবে ৪৫ শতাংশ। কোনো কোনো জরিপে এই সমর্থন ৫০ শতাংশের ঊর্ধ্বে। গত দেড় বছরে ট্রাম্প কখনোই এমন জনসমর্থন ভোগ করেননি।

......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ