বিশেষ খবর

Displaying 121-140 of 1404 results.
মিয়ানমারে বন্যায় ৬ জন নিখোঁজ

মিয়ানমারে বন্যায় ৬ জন নিখোঁজ

হ-বাংলা নিউজ :  মিয়ানমারের মধ্যাঞ্চলে বন্যায় ছয়জন নিখোঁজ রয়েছে। সরকারি সংবাদমাধ্যম গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার শনিবার একথা জানায়। খবর সিনহুয়ার।

খবরে বলা হয়, নিখোঁজ এ ছয়জনের মধ্যে স্কুল পড়ুয়া চার বালক ও দুই বালিকা রয়েছে। মেগওয়ে অঞ্চলের সাও শহরতলী দিয়ে প্রবাহিত একটি উপ-নদী পার হওয়ার সময় প্রবল স্রোতের মধ্যে তারা হারিয়ে যায়। তাদের উদ্ধারে সেখানে অনুসন্ধান অভিযান চালানো হচ্ছে।  

...

আগামী ২৭শে জুন ,২০১৮, বুধবার চট্টগ্রাম সমিতি নিউজার্সির বনভোজন

আগামী ২৭শে জুন ,২০১৮, বুধবার চট্টগ্রাম সমিতি নিউজার্সির বনভোজন

সুব্রত চৌধুরী-হ-বাংলা নিউজ :   আগামী ২৭শে জুন, ২০১৮,বুধবার  চট্টগ্রাম সমিতি নিউজার্সির উদ্যোগে  নিউজারসি অঙ্গরাজ্যের বেলপ্লেন    স্টেট   ফরেস্ট এ  প্রবাসী  চট্টগ্রামবাসীর বার্ষিক বনভোজনের আয়োজন করা হয়েছে।বনভোজনের বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান,ক্রীড়ানুষ্ঠান, যেমন খুশি তেমন সাজো প্রতিযোগীতা ও আকর্ষণীয়  র‌্যাফল ড্র। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন প্রবাসের জনপ্রিয় সংগীত  শিল্পী......

ট্রাম্পের সঙ্গে বৈঠকে কিমের নিরাপত্তায় চীনা যুদ্ধবিমান

ট্রাম্পের সঙ্গে বৈঠকে কিমের নিরাপত্তায় চীনা যুদ্ধবিমান

নিরাপত্তা ইস্যুতে কোনোধরণের ছাড় দিতে নারাজ উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। তবে এক্ষেত্রে এবার চীনের ওপর ভরসা করছেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আসন্ন বৈঠকে তিনি সঙ্গী করেছেন চীনকে৷

জানা গেছে, যখন দেশীয় বিমানে করে কিম সিঙ্গাপুরের উদ্দেশে যাবেন, তখন তার বিমানকে কড়া প্রহরা দিয়ে নিয়ে যাবে চীনা বিমানবাহিনীর একটি অত্যাধুনিক যুদ্ধবিমান৷ আন্তর্জাতিক বিশেষজ্ঞদের মতে, ওয়াশিংটনের কাছে পিয়ংইয়ংয়ের এই পদক্ষেপ যথেষ্ট অস্বস্তিকর৷

হংকং-এর একটি সংবাদমাধ্যম জানাচ্ছে, আগামী ১২ জুন হতে চলা ঐতিহাসিক বৈঠকের আগেই উত্তর কোরিয়ার উদ্দেশে......

ঈদ উপলক্ষে তালেবানের অস্ত্রবিরতি

ঈদ উপলক্ষে তালেবানের অস্ত্রবিরতি

হ-বাংলা নিউজ : তালেবান গ্রুপ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আফগান নিরাপত্তা বাহিনীর সাথে শনিবার তিনদিনের জন্য অস্ত্রবিরতি ঘোষণা করলেও ‘বিদেশি দখলদারদের’ বিরুদ্ধে হামলা অব্যাহত রাখার কথা জানিয়েছে।

তবে এ গ্রুপ হুশিয়ার করে দিয়ে বলেছে, তাদের যোদ্ধারা আক্রমণের শিকার হলে তারা তা ‘শক্তভাবে প্রতিহত’ করবে। আফগান সরকার সপ্তাহব্যাপী অস্ত্রবিরতি ঘোষণার দু’দিন পর তালেবানের পক্ষ থেকে সংবাদমাধ্যমের কাছে পাঠানো এক বিবৃতি একথা বলা হয়।

এক হোয়াটসঅ্যাপ বার্তায়......

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র ইফতার মাহফিল

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র ইফতার মাহফিল

নিউইয়র্ক (ইউএনএ): পবিত্র রমজান উপলক্ষ্যে প্রতি বছরে মতো চলতি বছরও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি (জেবিএফএস) দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে। ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে গত ৩ জুন রোববার জ্যামাইকার তাজমহল পার্টি হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাহফিলে সকল প্রবাসী বাংলাদেশী সহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়। খবর ইউএনএ’র।ফ্রেন্ডস সোসাইটি’র সভাপতি শেখ হায়দার আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে দেশবাসী ও প্রবাসীদের কল্যাণ কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন মওলানা সোলায়মান আকন্দ।অনুষ্ঠানের প্রথম পর্বে......

অস্ট্রিয়ায় সাতটি মসজিদ বন্ধ করে দেয়া হচ্ছে

অস্ট্রিয়ায় সাতটি মসজিদ বন্ধ করে দেয়া হচ্ছে

হ-বাংলা নিউজ : অস্ট্রিয়ায় ৭টি মসজিদ এবং বিদেশের অর্থায়নে পরিচালিত বেশ কিছু ধর্মীয় প্রতিষ্ঠান বন্ধ করে দিচ্ছে ক্ষমতাসীন সরকার। অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্টিয়ান কুর্জ বলছেন, এ পদক্ষেপ হচ্ছে ‘রাজনৈতিক ইসলামের’ ওপর এক ক্র্যাকডাউন।

তিনি আরো বলেন, অস্ট্রিয়ায় কোন ‘সমান্তরাল সমাজ’, রাজনৈতিক ইসলাম এবং উগ্রপন্থায় দীক্ষিত হবার প্রবণতার জায়গা নেই।

যে মসজিদগুলো বন্ধ করে দেয়া হবে বলে বলা হয়েছে তার মাধ্যে তিনটিই রাজধানী ভিয়েনাতে। এ ছাড়া......

মোদীকে হত্যার ষড়যন্ত্র ফাঁস, তদন্ত চায় সন্দিহান কংগ্রেস

মোদীকে হত্যার ষড়যন্ত্র ফাঁস, তদন্ত চায় সন্দিহান কংগ্রেস

হ-বাংলা নিউজ : পুনে পুলিশের নরেন্দ্র মোদীকে খুনের চক্রান্ত উদঘাটনের দাবিতে সংশয় প্রকাশ করলেন কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম। পুনে পুলিশ গত ডিসেম্বরে অনুষ্ঠিত এলগার পরিষদ ও তারপর পুনের ভিমা-কোরেগাঁওয়ের হিংসা, অশান্তির ব্যাপারে পাঁচজনকে গ্রেফতার করে তাদের মাওবাদী যোগ থাকার দাবি করেছে।

পাশাপাশি তারা আরো দাবি করেন, আটকদের অন্যতম রোনা উইলসনের কম্পিউটার থেকে উদ্ধার হওয়া একটি ই মেল বার্তায় পরিষ্কার, প্রধানমন্ত্রী মোদীকেও প্রয়াত রাজীব গান্ধীর কায়দায়......

কুইন্স বাংলাদেশ সোসাইটির ইফতার মাহফিল

কুইন্স বাংলাদেশ সোসাইটির ইফতার মাহফিল

নিউইয়র্ক (ইউএনএ): পবিত্র রমজান উপলক্ষ্যে কুইন্স বাংলাদেশ সোসাইটি’র আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ৩ জুন রোববার জ্যাকসন হাইটসের বেলেজিনো ব্যানকুয়েট হলে এই মাহফিলের আয়োজন করা হয়।

 সংগঠনের সভাপতি মোহাম্মদ শামস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিল পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক জে. মোল্লা সানী এবং সংগঠনের কর্মকর্তারা মাহফিলে আগত অতিথিদের স্বাগত জানান। অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন মুফতি মোহাম্মদ ইসমাইল। খবর ইউএনএ’র।ইফতার মাহফিলে বিভিন্ন মিডিয়ার সম্পাদক/সাংবাদিক ছাড়াও কুইন্স......

গুয়াতেমালায় অগ্ন্যুৎপাতে নিহত ১০৯, স্থগিত উদ্ধারকাজ

গুয়াতেমালায় অগ্ন্যুৎপাতে নিহত ১০৯, স্থগিত উদ্ধারকাজ

হ-বাংলা নিউজ :  গুয়াতেমালার ফুয়েগো আগ্নেয়গিরির অগ্নুৎপাতে নিহতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১০৯ জন হয়েছে। নিখোঁজ রয়েছে অন্তত ১৯৭ জন। এর মধ্যে আগ্নেয়গিরি থেকে উৎপন্ন দাহক পদার্থের তীব্র উপস্থিতি ও খারাপ আবহাওয়াজনিত কারণে উদ্ধারকাজ স্থগিত রাখা হয়েছে। এ খবর দিয়েছে আল জাজিরা।

খবরে বলা হয়, বুধবার ফুয়েগো আগ্নেয়গিরি থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। সেখান থেকে অনবরত গলিত পদার্থ ও ছাই ভস্ম নির্গত হওয়ায় নতুন করে অগ্ন্যুৎপাতের আশংকা দেখা......

হোয়াইট হাউজে আগুন দিয়েছিল কানাডা

হোয়াইট হাউজে আগুন দিয়েছিল কানাডা

হ-বাংলা নিউজ :  কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো গত মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফোন করেছিলেন। কানাডা, মেক্সিকো ও ইউরোপ থেকে আমদানিকৃত পণ্যের ওপর শুল্ক বসানোর সিদ্ধান্ত কীভাবে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা বাড়াবে সেটির যৌক্তিকতাই জানতে চেয়েছিলেন ট্রুডো। উত্তরে ট্রাম্প বলেন, তোমরাই তো হোয়াইট হাউজে আগুন দিয়েছিলে? 

২৫ মে করা সেই ফোন কলে ট্রাম্প এ কথা রসিকতা করে নাকি রাগ করে বলেছেন সেটি বোঝা যায়নি। তবে তিনি......

বোমা বিস্ফোরণে কেনিয়ার ৫ পুলিশ নহত, আহত ৩

বোমা বিস্ফোরণে কেনিয়ার ৫ পুলিশ নহত, আহত ৩

হ-বাংলা নিউজ :  রাস্তায় পুঁতে রাখা বোমার ওপর দিয়ে গাড়ি দিয়ে যাওয়ায় কেনিয়ার পাঁচ পুলিশ সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত তিনজন। সোমালিয়া সীমান্তের কাছে এ ঘটনা ঘটে বলে বুধবার দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

এ ব্যাপারে ফক্স নিউজ জানিয়েছে, বুধবার সকালে কেনিয়ার পূর্বে লিবোই সীমান্ত চৌকির কাছে গারিসা জেলায় এই হামলার ঘটনা ঘটেছে।

এ প্রসঙ্গে নর্থ-ইস্টার্ন আঞ্চলিক সমন্বয়ক মুহাম্মদ সালেহ জানিয়েছেন, আধা-সামরিক এই ইউনিটটি......

ট্রাম্প-কিম বৈঠক নিয়ে মুখ খুললেন পুতিন

ট্রাম্প-কিম বৈঠক নিয়ে মুখ খুললেন পুতিন

হ-বাংলা নিউজ :  উত্তর কোরীয় নেতা কিম জং উন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠকের দিকে তাকিয়ে আছে পুরো বিশ্ব। আর তারই জের ধরে সাথে কিমের সঙ্গে বৈঠকের ট্রাম্পের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ১২ জুনের ওই বৈঠকটি ইতিবাচক ফল বয়ে আনবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

চীন সফরের প্রাক্কালে চায়না মিডিয়া গ্রুপকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি ট্রাম্পকে স্বাগত জানান। এ সময় রুশ প্রেসিডেন্ট বলেন, ‘আমি......

নিকোশিয়ার ভূতুড়ে বিমানবন্দর

নিকোশিয়ার ভূতুড়ে বিমানবন্দর

হ-বাংলা নিউজ :  রুক্ষ রানওয়েতে বহু যাত্রী বহনে সক্ষম এমন একটি বিমান ঠাঁই দাঁড়িয়ে আছে। এটি আর উড়বে না। এর ইঞ্জিন বিকল হয়ে পড়ে আছে গত ৪৪ বছর ধরে। পাখায় ধরেছে মরিচা, জানালার কাঁচগুলোও ভেঙ্গে খসে পড়েছে ঝুরঝুর করে। কাঠামোয় জমেছে ধূলোর আস্তর।

নিকোসিয়া আন্তর্জাতিক বিমানবন্দরটি বন্ধ হয়ে আছে গত ৪৪ বছর। এর পেছনে পড়ে আছে সাইপ্রাসের এক বিভীষিকাময় ও অমলিন ইতিহাস।

মেডিটেরিনিয়ান দ্বীপ দেশ গত ১৯৭৪ সালে বিভক্ত হয়। সাইপ্রাস এক সময় বৃটিশদের......

সুন্দরী প্রতিযোগিতায় থাকছে না সুইমিং স্যুট

সুন্দরী প্রতিযোগিতায় থাকছে না সুইমিং স্যুট

হ-বাংলা নিউজ :  বিশ্বের তাবৎ সুন্দরী প্রতিযোগিতার পোশাক নিয়ে নানাজনের আপত্তি ছিল। এটাকে অনেকে অবমাননা বলেও মনে করেন। সুন্দরী প্রতিযোগিতাগুলোতে একটি অংশ থাকে সাঁতারের পোশাকে প্রতিযোগীদের অংশগ্রহণ। এবার সেটি বাদ হয়ে যাচ্ছে। মিস আমেরিকা প্রতিযোগিতায় থাকছে না ‘সুইমস্যুট ইভেন্ট’।

এর আগে মিস আমেরিকাতেও প্রতিযোগীদের ‘সুইমস্যুট ইভেন্ট’ নামে একটি বাধ্যতামূলক অংশ ছিল। এবার সেটি বাতিল করা হয়ে যাচ্ছে। অতীতে সুইমস্যুট ইভেন্টের......

ট্রাম্প-কিমের দেখা হবে যে হোটেলে

ট্রাম্প-কিমের দেখা হবে যে হোটেলে

হ-বাংলা নিউজ :  পরমাণু ইস্যুতে দীর্ঘদিন বাক্য বিনিময়ের পর এবার সমঝোতার পথে হাঁটছেন কিম জং উন ও ডোনাল্ড ট্রাম্প। আগামী ১২ জুন সিঙ্গাপুরে মিলিত হচ্ছেন এই দুই নেতা। আর ট্রাম্প ও কিম যে হোটেলে মিলিত হবেন সেটির নাম হচ্ছে ক্যাপেলা হোটেল। 

সিঙ্গাপুরের স্যান্তোষা দ্বীপে এ হোটেলটি অবস্থিত। হোটেলটির ভেতরে রয়েছে বেশ কয়েকটি মনোরম বিচ্ছিন্ন ভবন। আর এগুলোর পাশাপাশি রয়েছে বিলাসবহুল সুইমিং পুল ও নানা মনোমুগ্ধকর আয়োজন।

অনাকাঙ্ক্ষিত......

পাক-নির্বাচনে পিপিপি’র পুনরুত্থান

পাক-নির্বাচনে পিপিপি’র পুনরুত্থান

হ-বাংলা নিউজ :  আসন্ন নির্বাচনে জনপ্রিয়তা বৃদ্ধি ও সমর্থকদের আকর্ষণ কুড়ানোর চেষ্টা চালাচ্ছে পাকিস্তানের একমাত্র প্রধান বাম-পন্থী দল পাকিস্তান পিপল’স পার্টি(পিপিপি)। নতুন করে পুনরুত্থানের চেষ্টা চালাচ্ছে জুলফিকার আলি ভুট্টোর দল। বর্তমানে দলটির নেতৃত্ব দিচ্ছেন ভুট্টো পরিবারের তরুণ বংশধর বিলাওয়াল ভুট্টো জারদারি। দলটির পুনরুত্থান নিয়ে একটি বিশ্লেষণী প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদন......

মনিকা নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন ক্লিনটন

মনিকা নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন ক্লিনটন

হ-বাংলা নিউজ :  হোয়াইট হাউসের আলোচিত সাবেক শিক্ষানবিশ মনিকা লিউনস্কিকে নিয়ে করা নিজের বক্তব্যের ব্যাখ্যা দিলেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। ২০ বছর আগে মনিকার সঙ্গে যৌন কেলেঙ্কারির অভিযোগে অভিশংসনের মুখে পড়তে হয়েছিল এই সাবেক প্রেসিডেন্টকে।

গত সোমবার এনবিসি নিউজের ‘টুডে’ অনুষ্ঠানে এক সাক্ষাৎকারে বিল ক্লিনটন বলেছিলেন, তিনি মনে করেন, যৌন কেলেঙ্কারির এই ঘটনায় তিনি যথেষ্ট ক্ষমা চেয়েছেন। এবং এ নিয়ে মনিকার কাছে তাঁর সরাসরি......

সেন্তোসা দ্বীপে কিম-ট্রাম্প বৈঠক

সেন্তোসা দ্বীপে কিম-ট্রাম্প বৈঠক

হ-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্টের সরকারি দফতর হোয়াইট হাউজ থেকে ঘোষণা করা হয়েছে যে, সিঙ্গাপুরের দক্ষিণাঞ্চলীয় সেন্তোসা দ্বীপে প্রেসিড্টে ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে।হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডার্স মঙ্গলবার জানান, মার্কিন প্রেসিডেন্ট ও কিম জং উনের মধ্যকার বৈঠকের স্থান হিসেবে সিঙ্গাপুরের সেন্তোসা দ্বীপের ক্যাপেলা হোটেলকে বেছে নেয়া হয়েছে। এজন্য সারাহ স্যান্ডার্স......

ইইউকে ভাঙার কোনো চেষ্টা রাশিয়ার নেই :পুতিন

ইইউকে ভাঙার কোনো চেষ্টা রাশিয়ার নেই :পুতিন

হ-বাংলা নিউজ : রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন বলেছেন, ইউরোপীয় ইউনিয়নকে ভাঙ্গার কোনো চেষ্টা করছে না রাশিয়া। পশ্চিম ইউরোপের দেশ অস্ট্রিয়া সফরের আগে ওআরএফ টেলিভিশনকে দেওয়া সাক্ষাত্কারে প্রেসিডেন্ট পুতিন এ কথা বলেন। খবর সিএনএনের

প্রেসিডেন্ট পুতিন বলেন, তিনি ঐক্যবদ্ধ এবং উন্নত ইউরোপ চান। কারণ ইইউ রাশিয়ার সবচেয়ে বড় বাণিজ্যিক ও অর্থনৈতিক অংশীদার। পুতিন সমর্থক ইউনাইটেড রাশিয়া পার্টির সঙ্গে ইইউ’র কট্টরপন্থী দলগুলোর সঙ্গে ঘনিষ্ট সম্পর্ক রয়েছে এমন অভিযোগ......

পাবনা সমিতির আমেরিকা ইফতার মাহফিল অুনষ্ঠিত

পাবনা সমিতির আমেরিকা ইফতার মাহফিল অুনষ্ঠিত

নিউইয়র্ক: হ-বাংলা নিউজ : ধর্মীয় আমেজে আন্তরিক সৌহার্দ্যপূন পরিবেশে পাবনা সমিতি আমেরিকা ইনক এ ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। গত ৪ জুন জ্যাকসন হাইটসের পালকি পার্টি হলে এ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিরের আয়োজন করে সংগঠনটি।

ইফতার পার্টিতে রমজানের সংযম ও ঐক্যের চেতনায় বিশ্বাস ধারণ করে উপস্থিত হয়েছিলেন উল্লেখযোগ্য সংখ্যক নারী পুরুষ। উপস্থিত সকলেই ছিল আমেরিকায় অবস্থানরত পাবনা প্রবাসী। সেই সাথে ছিল......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ