বিশেষ খবর

Displaying 121-140 of 1211 results.
সাংবাদিক থেকে কানাডার 'ফার্স্ট লেডি

সাংবাদিক থেকে কানাডার 'ফার্স্ট লেডি

হ-বাংলা নিউজ :  সোফি গ্রেগরি ট্রুডো টেলিভিশনের উপস্থাপিকা থেকে এখন কানাডার বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী অর্থাৎ কানাডার 'ফার্স্ট লেডি'। এছাড়াও তিনি গায়িকা হিসেবেও খ্যাত। ২০১৬ সালের ১৮ জানুয়ারি নিজের কথা ও সুরে তার গাওয়া 'স্মাইল ব্যাক অ্যাট মি' গানটি বেশ সুনাম কুড়িয়েছেন। স্বামীর সাথে মডেলও হয়েছেন তিনি। সোফি বর্তমানে মানবিক সহায়তার সঙ্গে সংশ্লিষ্টতা রেখে নারী অধিকারের উপর কাজ করছেন।

১৯৭৫ সালের......

কোমির কাছে ট্রাম্পের মিথ্যা দাবি মুলারকে সাহায্য করতে পারে

কোমির কাছে ট্রাম্পের মিথ্যা দাবি মুলারকে সাহায্য করতে পারে

হ-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মিথ্যার জারিজুরি বের হয়ে আসছে। রাশিয়ায় রাত্রিযাপন নিয়ে তিনি এফবিআইয়ের সাবেক প্রধান জেমস কোমিকে মিথ্যা বলেছিলেন। কিন্তু ফ্লাইট রেকর্ড, সামাজিক যোগাযোগমাধ্যম ও দেহরক্ষীদের সাক্ষ্যপ্রমাণ তাঁর মিথ্যাকে সত্য বলে ইঙ্গিত দিচ্ছে। আর এর ফলে মার্কিন প্রেসিডেন্ট নতুন করে ঝুঁকির মুখে পড়তে যাচ্ছেন বলে আইনি বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন। 

নির্বাচনে জয়ী হওয়ার পর ২০১৭ সালের জানুয়ারিতে......

মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই

মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই

হ-বাংলা নিউজ : মেক্সিকোতে নিখোঁজ তিন ছাত্রকে সম্ভবত অপহরণের পর নির্যাতন করে মেরে ফেলে লাশগুলোকে এসিড দিয়ে পুড়িয়ে ফেলা হয়েছে। পাঁচ সপ্তাহ আগে তারা নিখোঁজ হয়। মামলার তদন্ত কর্মকর্তারা সোমবার একথা জানান। খবর এএফপি’র।

হতভাগ্য ছাত্ররা হলো- সলোমন আসিভেস গাস্টেলুম (২৫), ড্যানিয়েল ডিয়েজ (২০) ও মার্কো আভালোস (২০)। মেক্সিকোর ইউনিভার্সিটি অব অডিও-ভিজুয়াল এর চলচ্চিত্র বিভাগের এ ছাত্ররা গত ১৯ মার্চ নিখোঁজ হয়। একটি চলচ্চিত্রের কাজের জন্য গুয়াদালাজারার বাইরে......

অ্যারিজোনার নির্বাচন রিপাবলিকানদের জন্যে আরেক পরীক্ষা

অ্যারিজোনার নির্বাচন রিপাবলিকানদের জন্যে আরেক পরীক্ষা

হ-বাংলা নিউজ :  অ্যারিজোনায় মঙ্গলবার কংগ্রেস নির্বাচন। এ নির্বাচনকে রিপাবলিকানদের জন্যে আরেক পরীক্ষা হিসেবে দেখা হচ্ছে। বলা হচ্ছে ভোটাররা ওইদিন প্রেসিডেন্ট ট্রাম্পের জনপ্রিয়তা পরীক্ষা করবেন। ডেমোক্রেটিক দল রিপাবলিকানদের বহু পুরনো এলাকা অ্যারিজোনার এই আসনটি ছিনিয়ে নিয়ে আগামী নভেম্বর মাসের মধ্যবর্তী নির্বাচনে নিজেদের শক্তি প্রদর্শন করতে চায়। খবর এএফপি’র।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিম অঙ্গরাজ্যের ৮ম কংগ্রেশনাল......

আগামী ১২ ও ১৩ মে আটলান্টায় ভ্রাম্যমাণ দূতাবাস

আগামী ১২ ও ১৩ মে আটলান্টায় ভ্রাম্যমাণ দূতাবাস

হ-বাংলা নিউজ :  আটলান্টা জর্জিয়া/ আগামী ১২ ও ১৩ই মে যথাক্রমে শনি ও রবিবার আটলান্টায় বসছে মোবাইল কনস্যূলেট ! বিউফোর্ড হাইওয়ে ও শ্যাম্বলী টাকার রোড ইন্টারসেকশনে অবস্থিত আটলান্টার প্রাচীনতম ঐতিজ্যবাহী বেঙ্গল গ্রোসারী স্টোরে সকাল সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্য্যন্ত বিরতিহীন কনস্যুলার সেবা প্রদান করা হবে! 

মেসিন রিডেবুল পাসপোর্টের দরখাস্থ ফর্ম (চার পৃস্টা) ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসের ওয়েব সাইট  www.bdembassyusa.org পাওয়া যাবে!......

চীনে অগ্নিকাণ্ডে ১৮ জনের মৃত্যু

চীনে অগ্নিকাণ্ডে ১৮ জনের মৃত্যু

হ-বাংলা নিউজ :   দক্ষিণ চীনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮ জনের মৃত্যু হয়েছে।

সোমবার রাত ১ টা নাগাদ গুয়াংদং প্রদেশের কিনগিউআন শহরের একটি তিন তলা ভবনে আগুন লাগে।

কিনগিউআন পাবলিক সিকিওরিটি ডিপার্টমেন্ট বিষয়টি নিশ্চিত করেছে। 

...

কানাডার টরোন্টোয় পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়ার ঘটনায় নিহত ১০

কানাডার টরোন্টোয় পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়ার ঘটনায় নিহত ১০

হ-বাংলা নিউজ :   কানাডার টরোন্টোয় পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়ার ঘটনায় ১০ জন নিহত হয়েছে। আহত ১৫ জন। গতকাল সোমবার দুপুরে এই হামলার ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। সানিব্রুক হাসপাতাল বিষয়টি নিশ্চিত করেছে। খবর রয়টার্স ও বিবিসি অনলাইনের।

বিবিসি জানায়, এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে অ্যালেক মিনাসিয়ান (২৫) নামের একজনকে আটক করা হয়েছে। স্থানীয় সময় গতকাল বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনার উদ্দেশ্য সম্পর্কে......

কানাডায় পথচারীদের ওপর গাড়ি হামলায় ৯ জন নিহত

কানাডায় পথচারীদের ওপর গাড়ি হামলায় ৯ জন নিহত

হ-বাংলা নিউজ : কানাডার টরেন্টো শহরে পথচারীদের ওপর গাড়ি হামলার ঘটনা ঘটেছে। এই হামলায় অন্তত নয়জন নিহত হয়েছেন। হামলার ঘটনার পর টরেন্টোতে পুলিশ ও উদ্ধারকারীদের তৎপরতা শুরু হয়েছে। খবর বিবিসির।

স্থানীয় সময় দুপুর দেড়টার অর্থাৎ বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার দিকে টরেন্টোর ইয়োনগি সড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরও ১৬ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ ঘটনার পর হতাহত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এ ঘটনার পর আশেপাশের......

ব্রিটিশ সিংহাসনের আরেক উত্তরাধিকারীর জন্ম

ব্রিটিশ সিংহাসনের আরেক উত্তরাধিকারীর জন্ম

হ-বাংলা নিউজ : ব্রিটিশ সিংহাসনের আরেক উত্তরাধিকারীর জন্ম দিলেন রাজকুমার উইলিয়ামের স্ত্রী ক্যাথরিন। গতকাল সোমবার তিনি একটি পুত্র সন্তানের জন্ম দেন। এটি রাজকুমার উইলিয়াম এবং ডাচেস অব কেমব্রিজ উপাধি পাওয়া ক্যাথরিন দম্পতির তৃতীয় সন্তান। 

লন্ডনের সেন্ট মেরিজ হাসপাতালে স্থানীয় সময় সকাল ছয়টার দিকে রাজকুমার উইলিয়ামের স্ত্রী ক্যাথরিন প্রসব বেদনা   নিয়ে ভর্তি হন। দুপুর একটার দিকে খবর পাওয়া যায় তিনি পুত্র সন্তান জন্ম দিয়েছেন। তাদের আরো একটি ছেলে......

ভারতের মধ্যাঞ্চলে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

ভারতের মধ্যাঞ্চলে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

হ-বাংলা নিউজ :  ভারতের মধ্যপ্রদেশের দুটি গাড়ির মধ্যে মুখোমুখি সংঘর্ষে অন্তত পাঁচ জন নিহত হয়েছে। সোমবার দেশটির পুলিশ একথা জানিয়েছে। রাজ্যের রাজধানী ভূপাল থেকে ৩শ’ কিলোমিটার দূরে বাংরোদের কাছে জাতীয় মহাসড়ক ১৪৬’তে এই দুর্ঘটনা ঘটে। খবর সিনহুয়া’র।

এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘সংঘর্ষের পর দুটি গাড়তেই আগুন ধরে যায়। ওই পাঁচ আরোহী সময়মত গাড়ি থেকে বের হতে পারেন নি। তারা পুড়ে মারা গেছেন।’ লাশ ময়নাতদন্তের জন্যে হাসপাতালে পাঠানো হয়েছে।......

ঘনিষ্ঠ হচ্ছে পাকিস্তান-চীন, ২০০ মিসাইল ছুড়ল ভারত

ঘনিষ্ঠ হচ্ছে পাকিস্তান-চীন, ২০০ মিসাইল ছুড়ল ভারত

হ-বাংলা নিউজ :  উত্তপ্ত হয়ে উঠছে ভারত-পাকিস্তান সীমান্ত। চীনর সঙ্গেও সময়টা ভালো যাচ্ছে না ভারতের। অন্যদিকে, পাকিস্তান-চীন সম্পর্ক ক্রমশই ঘনিষ্ঠ হয়ে উঠছে। প্রযুক্তি ক্ষেত্রে শক্তি বাড়াচ্ছে বেইজিং। নিজে নয়, পাকিস্তানকে নানাভাবে সামরিক ক্ষেত্রে সাহায্য করছে চীন। তাই এমন পরিস্থিতিতে সতর্ক অবস্থানে রয়েছে ভারত।

সামরিক অস্ত্রের পাশাপাশি প্রযুক্তি ক্ষেত্রেও উন্নয়নের কাজ করছে ভারত। দেশীয় প্রযুক্তিতে অস্ত্র তৈরির পাশাপাশি......

সিরিয়ায় ৫,০০০ ট্রাক অস্ত্র পাঠিয়েছে আমেরিকা : এরদোগান

সিরিয়ায় ৫,০০০ ট্রাক অস্ত্র পাঠিয়েছে আমেরিকা : এরদোগান

হ-বাংলা নিউজ :  তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগানে বলেছেন, আমেরিকা ও তার মিত্ররা বিনামূল্যে কুর্দি গেরিলাদের অস্ত্র দিচ্ছে যা তুরস্কের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে।

তুর্কি এনটিভি-কে দেয়া সাক্ষাৎকারে এরদোগান বলেন, আমেরিকা ও তার মিত্ররা তুরস্কের কাছে অস্ত্র বিক্রির প্রস্তাব প্রত্যাখ্যান করেছে অথচ তারা নিষিদ্ধ ঘোষিত কুর্দি গেরিলাদের অস্ত্র যোগান দিচ্ছে। 

তিনি বলেন, আমরা অর্থ দিয়ে আমেরিকার কাছ......

লন্ডনে উপমন্ত্রীর জয়ের উপর বিএনপির হামলাায় বাংলাদেশ স্পোর্ট কাউন্সিল অব আমেরিকার তীব্র প্রতিবাদ ও নিন্দা

লন্ডনে উপমন্ত্রীর জয়ের উপর বিএনপির হামলাায় বাংলাদেশ স্পোর্ট কাউন্সিল অব আমেরিকার তীব্র প্রতিবাদ ও নিন্দা

বাংলা অক্ষর নিউ ইর্য়ক থেকেঃলন্ডনে  বাংলাদেশের রাজনীতির সাথে যুক্ত বিএনপি নামক সংগঠনটির নেতা কর্মীরা বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকারের মাননীয় ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়কে ঘিরে কোনো প্রকার উস্কানি ছাড়াই মল্লযুদ্ধে অবতীর্ণ হয়েছে। এই সংগঠনটি কিছুদিন আগে কানাডার মহামান্য আদালত দ্বারা একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে বিশ্বে ব্যাপক  পরিচিতি পেয়েছে। কয়েক সপ্তাহ আগেও লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে জোরপূর্বক প্রবেশ করে ভাঙচুর চালিয়েছে এবং সর্বশেষ বাংলাদেশের মাননীয় ক্রীড়া উপমন্ত্রীকে আক্রমণ করে সন্ত্রাসী সংগঠন হিসেবে পরিচিত বাংলাদেশ স্পোর্ট কাউন্সিল অব আমেরিকার......

ময়ূরের বিরুদ্ধে প্রতিবাদে নেমেছে অস্ট্রেলিয়ার নগরবাসী

ময়ূরের বিরুদ্ধে প্রতিবাদে নেমেছে অস্ট্রেলিয়ার নগরবাসী

হ-বাংলা নিউজ : সম্প্রতি অস্ট্রেলিয়ার ক্যানবেরা শহরে ময়ূরের সংখ্যা অনেক বেড়ে গেছে। মূলত এশিয়া অঞ্চলের পাখি হলেও, এখন সে পাখির কারণেই শহরটির বাসিন্দারা দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। শহরে এই পাখি মুক্ত ঘুরে বেড়াবে না কি ফাঁদ পেতে তাদের ধরে মেরে ফেলা হবে- সে নিয়েই বিভক্তি।

জানা গেছে, প্রায় দুই শতাব্দী আগে ব্রিটিশ ঔপনিবেশিক শাসকেরা অস্ট্রেলিয়ায় পোষা পাখি হিসেবে নিয়ে গিয়েছিল ময়ূর। এরপর পেখম মেলা সেই পাখির সৌন্দর্যে বিমোহিত হয় সবাই। কিন্তু......

খা‌লেদার মু‌ক্তির দা‌বি‌তে রাজধানীতে বিএনপির মি‌ছিল

খা‌লেদার মু‌ক্তির দা‌বি‌তে রাজধানীতে বিএনপির মি‌ছিল

হ-বাংলা নিউজ :  বিএন‌পি চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়ার মু‌ক্তির দা‌বি‌তে রাজধানীর বাড্ডায় দ‌লের মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগী‌রের নেতৃ‌ত্বে বিক্ষোভ মি‌ছিল অনু‌ষ্ঠিত হয়।

রবিবার দুপুরে হোসেন মা‌র্কেটের সাম‌নে থে‌কে শুরু হ‌য়ে মধ্য বাড্ডা গি‌য়ে শেষ হয়।

বিক্ষোভ মি‌ছি‌লে বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর উত্ত‌রের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, সহ সভপতি মু‌ন্সি বজলুল বা‌সিদ আঞ্জু,......

আমেরিকাই বিশ্বের প্রধান মানবাধিকার লঙ্ঘনকারী দেশ'

আমেরিকাই বিশ্বের প্রধান মানবাধিকার লঙ্ঘনকারী দেশ'

হ-বাংলা নিউজ :  ইরান ও বিশ্বের কয়েকটি দেশের বিষয়ে আমেরিকা যে বার্ষিক মানবাধিকার প্রতিবেদন প্রকাশ করেছে তাকে 'বিদ্বেষ ও রাজনৈতিক উদ্দেশ্যপূর্ণ' বলে উড়িয়ে দিয়েছে তেহরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, ইরানের মানবাধিকার পরিস্থিতি নিয়ে মার্কিন পররাষ্ট্র দফতর থেকে প্রকাশ করা বার্ষিক প্রতিবেদনকে ইসলামি প্রজাতন্ত্র সম্পূর্ণভাবে বিদ্বেষ ও রাজনৈতিক উদ্দেশ্যপূর্ণ বলে মনে করে। তিনি বলেন,......

চীনে ড্রাগন বোট ডুবে ১৭ জনের মৃত্যু

চীনে ড্রাগন বোট ডুবে ১৭ জনের মৃত্যু

হ-বাংলা নিউজ :  চীনের দক্ষিণাঞ্চলে শনিবার দুটি ড্রাগন বোট ডুবে ১৭ জন প্রাণ হারিয়েছে। রাষ্ট্র পরিচালিত সংবাদ সংস্থা সিনহুয়া একথা জানিয়েছে।

শনিবার বিকেলে গিলিন নগরীর তাওহুয়া নদীতে নৌকা বাইচ চলার সময় সরু লম্বা নৌকা দুটি ডুবে যায়। এই ঘটনায় প্রায় ৬০ জন পানিতে পড়ে যায়। 

উদ্ধার কর্মীরা রাত ১০টার দিকে প্রায় ৪০ জনকে জীবিত উদ্ধার করে।

গিলিন এর কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রামবাসীরা পুলিশকে না জানিয়েই এই প্রতিযোগিতার অনুশীলনের......

মালয়েশিয়ায় ফিলিস্তিনি প্রভাষককে গুলি করে হত্যা

মালয়েশিয়ায় ফিলিস্তিনি প্রভাষককে গুলি করে হত্যা

হ-বাংলা নিউজ :  মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে এক ফিলিস্তিনি প্রভাষককে গুলি করে হত্যা করা হয়েছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, জালান গোমবাক এলাকায় শনিবার ফাদি আল বাতশ (৩৫) নামের ওই শিক্ষক ফজরের নামাজ পড়তে যাওয়ার সময় দুইজন বন্দুকধারী মোটরসাইকেল থেকে তাকে লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

আল-বাতশের বাবা জানিয়েছেন, তার ছেলেকে হত্যার পেছনে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের হাত রয়েছে।

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী......

ইরাকে নিখোঁজ জিহাদিদের স্ত্রী ও শিশুদের খুঁজছে রাশিয়া

ইরাকে নিখোঁজ জিহাদিদের স্ত্রী ও শিশুদের খুঁজছে রাশিয়া

হ-বাংলা নিউজ : তথাকথিত জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট বাহিনীতে যোগ দিতে হাজার হাজার রুশ মুসলিম পরিবার পালিয়ে ইরাকে চলে আসে। কিন্তু গতবছর খিলাফত প্রতিষ্ঠার যুদ্ধে তারা পরাজিত হলে এইসব পরিবারের আর কোনো খোঁজ পাওয়া যায়নি। তবে এবার সেইসব পরিবারগুলো সম্পর্কে খবর জানতে এবং শিশুদের ফেরত নিতে চাইছে রাশিয়া। তাদের বক্তব্য, এই শিশুরা কোনো অপরাধ করেনি।

যদিও ক্রেমলিন বলছে, শিশুদের এবং তাদের মায়েদের খুঁজে বের করা অত্যন্ত দুরূহ কাজ। এর মধ্যে ইরাকি কর্তৃপক্ষ বলছে,......

পতাকা অবমাননার বিচার দাবি ভারতের

পতাকা অবমাননার বিচার দাবি ভারতের

হ-বাংলা নিউজ : কমনওয়েলথ সম্মেলনে অংশ নিতে লন্ডনের পার্লামেন্ট স্কয়ারে প্রবেশের পরই বিক্ষোভকারীদের কবলে পড়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী। সেই বিক্ষোভকারীদের একাংশ ভারতীয় পতাকার অবমাননা করেছেন এমন অভিযোগ জানিয়ে ব্রিটেনের কাছে এর বিচার চেয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, বুধবার পার্লামেন্ট স্কয়ারে বিক্ষোভের শুরুটা হয়েছিল মোদী বিরোধী স্লোগান দিয়ে। তার পর হঠাৎই সেখান থেকে ভারত বিরোধী স্লোগান আসতে শুরু করে।......

সর্বাধিক পঠিত