বিশেষ খবর

Displaying 141-160 of 1644 results.
চীনে নিষিদ্ধ হলো সংবাদমাধ্যম এবিসি

চীনে নিষিদ্ধ হলো সংবাদমাধ্যম এবিসি

হ-বাংলা নিউজ :  অস্ট্রেলিয়ার রাষ্ট্রীয় সম্প্রচার ও সংবাদমাধ্যম এবিসিকে নিষিদ্ধ করলো চীন। খবর সিএনএনের।

চীনের সাইবার নিরাপত্তা বিষয়ক ব্যবস্থাপক জানান, এবিসি আমাদের দেশের ইন্টারনেট ও তথ্যসংরক্ষণ নীতিমালা আইন ভেঙ্গেছে। তাই তাদের নিষিদ্ধ করা হলো।

অন্যদিকে এবিসি জানায়, ২২ আগস্ট হুট করে চীনে আমাদের ওয়েবসাইট ও অ্যাপে প্রবেশ করা যাচ্ছিলো না। পরে জানা যায়, তারা আমদের ওয়েবসাইট ও অ্যাপ পুরোপুরি নিষিদ্ধ করে। এ ব্যাপারে তাদের......

মার্কিন অর্থায়ন কমার ঘোষণায় ফিলিস্তিনি শরণার্থী তহবিলে অনুদান বৃদ্ধি দাতাদের

মার্কিন অর্থায়ন কমার ঘোষণায় ফিলিস্তিনি শরণার্থী তহবিলে অনুদান বৃদ্ধি দাতাদের

হ-বাংলা নিউজ :  ফিলিস্তিনি শরণার্থীদের সহায়তার জন্য গঠিত জাতিসংঘের ত্রাণ তহবিলে (ইউএনআরডব্লিউএ) যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুত আর্থিক সহায়তার পরিমাণ অর্ধেকে কমিয়ে আনার সিদ্ধান্তের মধ্যে সংস্থাটিতে অনুদান বৃদ্ধির করার পরিকল্পনা করছে অন্যান্য দাতারা। ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ), আয়ারল্যান্ড, জর্ডান ও জার্মানি জানিয়েছে, তারা সংস্থাটিতে অতিরিক্ত ৩০ কোটি ডলার অনুদান দিবে। 

ইউএনআরডব্লিউএ’র কমিশনার-জেনারেল পিয়েরে ক্রাহেনবুল......

সম্মেলনের দাবিতে যুক্তরাষ্ট্র আ.লীগের নেতা-কর্মীরা রাজপথে

সম্মেলনের দাবিতে যুক্তরাষ্ট্র আ.লীগের নেতা-কর্মীরা রাজপথে

হ-বাংলা নিউজ :  সম্মেলনের দাবিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীরা এবারে রাজপথে নেমেছেন। তাঁরা সাত বছরের পুরোনো কমিটি বাতিল করার দাবি জানিয়েছেন।

২ সেপ্টেম্বর সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় নানা রঙের পোস্টার-ব্যানার নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং আওয়ামী পরিবারের ব্যানারে শোভাযাত্রা-সমাবেশ হয়।

চাটুকার, মতলববাজ ও দলীয় পরিচয়ে ব্যবসা-বাণিজ্যের সুবিধা গ্রহণকারীদের হাত থেকে যুক্তরাষ্ট্র......

ব্যবসায়ী শওকত আজিজকে প্লেন থেকে নামিয়ে দিলো এয়ার কানাডা

ব্যবসায়ী শওকত আজিজকে প্লেন থেকে নামিয়ে দিলো এয়ার কানাডা

হ-বাংলা নিউজ :  বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী শওকত আজিজ রাসেলকে স্বপরিবারে এয়ার কানাডার ফ্লাইট থেকে পুলিশ ডেকে নামিয়ে  দেওয়া হয়েছে। পরিবারের সদস্যদের নিয়ে কানাডার টরন্টো থেকে লন্ডনের যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

শওকত আজিজ রাসেল বাংলাদেশের  শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ ‘পারটেক্স’ এর কর্ণধার আবুল হাসেমের ছেলে। পুরো ঘটনাটি রবিবার ফেসবুক লাইভে প্রচার করেন শওকত আজিজ রাসেল নিজেই।

ঘটনার পর গুলশান ক্লাবের প্রেসিডেন্ট শওকত আজিজ......

টেকনাফে ক্যাম্পের পাহাড় থেকে গলা কাটা ৩ রোহিঙ্গা উদ্ধার, নিখোঁজ ৩

টেকনাফে ক্যাম্পের পাহাড় থেকে গলা কাটা ৩ রোহিঙ্গা উদ্ধার, নিখোঁজ ৩

হ-বাংলা নিউজ :  কক্সবাজারের টেকনাফের চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্পের পেছনের পাহাড় থেকে গুরুতর আহত গলা কাটা ৩ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন বালুখালী ই-ব্লকের সাইদ হোসেনের ছেলে নুরুল আলম (৪৫), কুতুপালং ডি-ব্লকের মো. খালেক (২২) ও কুতুপালং ই-ব্লকের মো. আনোয়ার (৩৩)।

সোমবার সকাল ৯টার দিকে স্থানীয় ও রোহিঙ্গাদের সহায়তায় পুলিশ আহতদের উদ্ধার করে উখিয়ার রেডক্রিসেন্ট ও মালয়েশিয়ান ফিল্ড হাসপাতালে ভর্তি করে। এখনো আরো ৩ রোহিঙ্গা......

ভিয়েতনামে বন্যায় ১৩ জনের মৃত্যু

ভিয়েতনামে বন্যায় ১৩ জনের মৃত্যু

হ-বাংলা নিউজ :  ভিয়েতনামের উত্তর ও মধ্যাঞ্চলে গত কয়েকদিনে ভারী বৃষ্টিপাতের কারণে আকস্মিক বন্যা ও ভূমিধসে ১৩ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরো তিন জন। সোমবার দেশটির জাতীয় দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

সোমবার সকালে কেন্দ্রীয় থানহ হোয়া প্রদেশে বন্যায় নয় জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া আরো তিনজন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। 

এদিকে উত্তরাঞ্চলীয়......

মিয়ানমারে আটক রয়টার্সের দুই সাংবাদিককে ৭ বছরের কারাদণ্ড

মিয়ানমারে আটক রয়টার্সের দুই সাংবাদিককে ৭ বছরের কারাদণ্ড

হ-বাংলা নিউজ :  মিয়ানমারে আটক বার্তা সংস্থা রয়টার্সের দুই সাংবাদিকের প্রত্যেককে সাত বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ সোমবার রাষ্ট্রীয় গোপন তথ্য হাতিয়ে নেওয়ার অভিযোগে করা মামলায় তাদের দোষী সাব্যস্ত করে এই রায় দিয়েছে দেশটির একটি আদালত। 

কারাদণ্ডপ্রাপ্ত দুই সাংবাদিক হচ্ছেন ওয়া লোন (৩২) ও কিয়াও সোয়ে ওউ (২৮)। গত বছর মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর হাতে রোহিঙ্গাদের খুনের বিষয়টি তদন্ত করার সময় গ্রেফতার করা হয় তাদের। 

......

ত্রিভুবন বিমানবন্দরে ফের দুর্ঘটনা, ১১ ঘণ্টা ফ্লাইট বন্ধ

ত্রিভুবন বিমানবন্দরে ফের দুর্ঘটনা, ১১ ঘণ্টা ফ্লাইট বন্ধ

হ-বাংলা নিউজ : নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ফের দুর্ঘটনা ঘটেছে। গতকাল রবিবার অভ্যন্তরীন রুটের একটি উড়োজাহাজ রানওয়ে থেকে পিছলে যাওয়ার পর বিমানবন্দরের কার্যক্রম প্রায় ১১ ঘণ্টা বন্ধ ছিল বলে কর্মকর্তারা জানিয়েছেন। 

কর্তৃপক্ষ জানায়, জেটস্ট্রিম-ফোরটিওয়ান এর ছোট ওই উড়োজাহাজটিতে ২১ জন যাত্রী ছিল। নেপালের দক্ষিণের নগরী নেপালগুঞ্জ থেকে শনিবার রাত ১০টার দিকে উড়োজাহাজটি কাঠমান্ডু পৌঁছায়। ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় এটি রানওয়ে থেকে পিছলে পাশের......

কাঠমান্ডুর ‍ত্রিভূবন বিমানবন্দরে আবারো দুর্ঘটনা, আহত ৬

কাঠমান্ডুর ‍ত্রিভূবন বিমানবন্দরে আবারো দুর্ঘটনা, আহত ৬

হ-বাংলা নিউজ :  আবারো বিমান দুর্ঘটনা হলো নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরে। সৌভাগ্যবশত প্রাণ হারাননি কোন যাত্রী। খবর এনডিটিভির।

স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, একটি বেসরকারি কোম্পানির ওই বিমানটি ২১ জন যাত্রী নিয়ে অবতরণের সময় রানওয়ে ‍থেকে ছিটকে পড়ে। এতে ৬ জন আহত হন।

পুরনো ও জরাজীর্ণ  বিমানবন্দরটির বেশিরভাগ অংশ বন্ধ করে বর্তমানে সংস্কার কাজ চলছে।

চলতি বছরের ১২ মার্চ বিমানবন্দরটিতে অবতরণের......

ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইইউ’কে কোন ছাড় নয়: থেরেসা মে

ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইইউ’কে কোন ছাড় নয়: থেরেসা মে

হ-বাংলা নিউজ :  ব্রেক্সিট পরিকল্পনা নিয়ে ইউরোপিয়ান ইউনিয়নকে(ইইউ) কোন ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি পুনরায় জোর দিয়ে বলেছেন, ইইউ’র সঙ্গে আলোচনায় তিনি কোনভাবেই তার ব্রেক্সিট পরিকল্পনায় কোন ছাড় দেবেন না। 

দ্য টেলিগ্রাফের রবিবারের সংস্করণ ‘’সানডে টেলিগ্রাফ’-এ লেখা এক নিবন্ধে মে জানান, তিনি জাতীয় স্বার্থের আওতায় পড়ে না। চেকার চুক্তিতে এমন কোন বিষয়ে তিনি ছার দিবেন না। 

মে আরো সতর্ক......

পালমিরায় হামলার জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে যুক্তরাষ্ট্র : রাশিয়া

পালমিরায় হামলার জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে যুক্তরাষ্ট্র : রাশিয়া

হ-বাংলা নিউজ :   আমেরিকার পক্ষ থেকে প্রশিক্ষিত জঙ্গিরা সিরিয়ার মধ্যাঞ্চলীয় হোমস প্রদেশের ঐতিহাসিক পালমিরা শহরে হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে খবর দিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় বলেছে, সিরিয়া থেকে আটক উগ্র জঙ্গিরা এই গোপন পরিকল্পনার কথা ফাঁস করে দিয়েছে।

এক বছর আগে পালমিরা শহরটি উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশের কাছ থেকে পুনরুদ্ধার করে সিরিয়ার সেনাবাহিনী।

তুরস্ক-সমর্থিত......

নতুন সাজে জ্যাকসন হাইটসের মান্নান হালাল মিট এন্ড গ্রোসারী

নতুন সাজে জ্যাকসন হাইটসের মান্নান হালাল মিট এন্ড গ্রোসারী

বর্ণমালা নিউজ: মান্নান গ্রোসারী- নামটি এখন আমেরিকায় বাংলাদেশী কমিউনিটির কাছে শুধু সুবিদিত না, বিশ্বস্ততা ও জনপ্রিয়তায সবার উপরে। নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রীটকে আলোকিত করে প্রথম যে কয়েকটি প্রতিষ্ঠান গড়ে উঠেছিল তার মধ্যে মান্নান গ্রোসারী অন্যতম। ৭৩ স্ট্রীটের প্রিমিয়াম রেস্টুরেন্টের পাশের মান্নান হালাল মিট এন্ড গ্রোসারীই এই সড়কে প্রথম বাংলাদেশী গ্রোসারী প্রতিষ্ঠান। ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত মান্নান হালাল মিট এন্ড গ্রোসারী দীর্ঘ ২২ বছরের পথ চলায় এসেছে ব্যাপক পরিবর্তন। আর এই পরিবর্তনের পালায় প্রতিষ্ঠানটি এখন নতুন সাজে ক্রেতাদের দিচ্ছে আরও বড় পরিসরে স্বচ্ছন্দে......

ম্যাককেইনের স্মরণ অনুষ্ঠানে বুশ-ওবামা থাকলেও নেই ট্রাম্প

ম্যাককেইনের স্মরণ অনুষ্ঠানে বুশ-ওবামা থাকলেও নেই ট্রাম্প

হ-বাংলা নিউজ :  সদ্য প্রয়াত মার্কিন রাজনীতিবিদ জন ম্যাককেইনের স্মরণ অনুষ্ঠানে দেশটির ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উপস্থিত ছিলেন না। সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও বারাক ওবামা উপস্থিত থাকলেও শনিবারের এই স্মরণ অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি ট্রাম্প।

গত শনিবার ৮১ বছর বয়সে ক্যান্সারে ভুগে মৃত্যুবরণ করেন ম্যাককেইন। রিপাবলিকান পার্টিতে ডোনাল্ড ট্রাম্পের সবচেয়ে কড়া সমালোচকদের একজন ছিলেন সিনেটর ম্যাককেইন।......

সাংবাদিককে ‘নারীর মতো আচরণ’ করতে বলল পুলিশ

সাংবাদিককে ‘নারীর মতো আচরণ’ করতে বলল পুলিশ

হ-বাংলা নিউজ :  কলোরাডো পুলিশের এক সদস্য মার্কিন এক সাংবাদিককে ‘নারীর মতো আচরণ’ করার কথা বলায় পুরো কলোরাডোর পুলিশ এখন তোপের মুখে পড়েছে। ওই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে বলে এএফপির খবরে বলা হয়েছে।

গত ৫ জুলাই কলোরাডো ইন্ডিপেনডেন্ট পত্রিকার সম্পাদক সুসান গ্রিনির সঙ্গে পুলিশ কর্মকর্তার বিবাদের একটি ভিডিও চলতি সপ্তাহে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ডেনভারের পুলিশ বিভাগ ভিডিওটি প্রকাশ করে। সেখানে সুসান গ্রিনি......

পরীক্ষায় ফেল, মুম্বাইয়ে পাঁচ স্কুলছাত্রী নিখোঁজ

পরীক্ষায় ফেল, মুম্বাইয়ে পাঁচ স্কুলছাত্রী নিখোঁজ

হ-বাংলা নিউজ :  ভারতের দক্ষিণ মুম্বাইয়ের পাঁচ স্কুলছাত্রীকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে ভারতীয় পুলিশ। তারা প্রত্যেকে অষ্টম শ্রেণীর ছাত্রী।

সেখানকার স্থানীয় পুলিশ জানায়, তারা মুম্বাইয়ের একটি প্রাইভেট স্কুলের ছাত্রী। গতকাল স্কুলে যাওয়ার পর তারা আর বাসায় ফিরেনি।

স্কুলের শিক্ষকরা জানান, গতকাল ওই স্কুলের মধ্যবর্তী পরীক্ষার ফল প্রকাশ করা হয়। নিখোঁজ হওয়া ছাত্রীদের প্রত্যেকে কয়েক বিষয়ে ফেল করে।

নিখোঁজ হওয়া ছাত্রীদের......

 নাফটা সংশোধনে কানাডাকে আরও সময় দিলেন ট্রাম্প

নাফটা সংশোধনে কানাডাকে আরও সময় দিলেন ট্রাম্প

হ-বাংলা নিউজ :  ট্রাম্প প্রশাসন উত্তর আমেরিকার মুক্ত বাণিজ্য চুক্তি (নাফটা) থেকে কানাডাকে বাদ দেওয়ার হুমকি থেকে সরে এসেছে। এর বদলে দেশটিকে সংশোধিত চুক্তিতে যুক্ত হওয়ার জন্য ৯০ দিন সময় দেওয়া হয়েছে। একই সঙ্গে ট্রাম্প প্রশাসন হুমকি দিয়ে বলেছে, কানাডাকে অবশ্যই যুক্তরাষ্ট্রের শর্ত মেনে নিতে ‘ইচ্ছুক’ থাকতে হবে। সমঝোতা আলোচনাটি গতকাল শুক্রবার শেষ হওয়ার কথা ছিল।

দ্য নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, কানাডা ও আমেরিকান কর্মকর্তাদের......

কোরভিশনের সেলিব্রেশন পার্টনারশীপ

কোরভিশনের সেলিব্রেশন পার্টনারশীপ

বর্ণমালা নিউজ:  কোরভিশন ফাউন্ডেশন ইনক এবং নিউইয়র্কের খ্যাতনামা ল’ ফার্ম ডিভিড অব হ্যাচার এন্ড সিট্রন এলএলপির আয়োজনে সেলিব্রেশন অব পার্টনারশীপ ফর এ্যাম্পাওয়ারিং কমিউনিটিজ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভাটি গত ১৭ আগস্ট সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়। মূলত: এই সভায় কোরভিশন ডেভিড হ্যাচার ল’ ফার্মকে কম্যুনিটির সামনে উপস্থাপন করে। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কন্স্যুলেটের কন্সাল জেনারেল সাদিয়া ফয়েজুন নেসা, বিশিষ্ট আইনজীবী র‌্যালি হ্যাচার, কোরভিশনের প্রেসিডেন্ট মোস্তাফিজুর......

ব্রঙ্কসে ‘নয়ন-আলী’ প্যানেলের কর্মী সভায় নির্বাচন পরিচালনা কমিটি গঠিত

ব্রঙ্কসে ‘নয়ন-আলী’ প্যানেলের কর্মী সভায় নির্বাচন পরিচালনা কমিটি গঠিত

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিকারী ‘নয়ন-আলী’ প্যানেলের নির্বাচন পরিচালনার জন্য ব্রঙ্কস বরোতে কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক, সদস্য সচিব ও প্রধান সমন্বয়কারী মনোনীত হয়েছেন যথাক্রমে সিলেট সদর সমিতির সাবেক সভাপতি জুনেদ আহমেদ চৌধুরী, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশন (বিবিএ)-এর সিনিয়র সহ সভাপতি মোজাফফর হোসেন এবং বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস’র সাবেক সভাপতি মাহবুব আলম। গত ২৭ আগষ্ট সোমবার স্থানীয় নিরব রেষ্টুরেন্টে আয়োজিত এক কর্মী সভায় ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটির আংশিক কমিটি গঠন করা হয়। পূর্ণাঙ্গ কমিটি পরবর্তীতে গঠন করা......

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল ফুটবল টুর্নামেন্ট-২০১৮: ব্রঙ্কস ইউনাইটেড ও যুব সংঘ ফাইনালে

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল ফুটবল টুর্নামেন্ট-২০১৮: ব্রঙ্কস ইউনাইটেড ও যুব সংঘ ফাইনালে

বাংলা অক্ষর টনি নিউ ইর্য়কঃ  বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত এক্সিট ফুটবল টুর্নামেন্টে ব্রঙ্কস ইউনাইটেড ও যুব সংঘ ফাইনালে উঠেছে। দল দু’টি আগামী  ২ সেপ্টেম্বর রোববার ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে। কুইন্সের নিউটাউন অ্যাথলেটিক মাঠে রোববার অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে যুব সংঘ সহজেই ১-০ গোলে  সোনার বাংলা ক্লাবকে পরাজিত করে ফাইনালে উঠে। দিনের দ্বিতীয় সেমিফাইনালে ওজনপার্কের ব্রার্দাস ইউনাইটেড  ৩-২ গোলে আইসাব কে পরাজিত করে ফাইনালে উঠে।লীগের খেলা শেষে শীর্ষ চার দলের (সর্বোচ্চ......

আগামী ৫ই  সেপ্টেম্বর, বুধবার 'অ্যাসাল' নিউজারসি চ্যাপ্টার এর সভা

আগামী ৫ই সেপ্টেম্বর, বুধবার 'অ্যাসাল' নিউজারসি চ্যাপ্টার এর সভা

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী- হ-বাংলা নিউজ :  আগামী ৫ই  সেপ্টেম্বর,বুধবার সন্ধ্যা ছয়টায় দক্ষিন এশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন  অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (অ্যাসাল)  এর  নিউজারসি   চ্যাপ্টার এর সভা অনুষ্ঠিত হবে।গ্যালাওয়ে টাউনশীপের ২২৪, ইস্ট হোয়াইট হর্স পাইক এ অবস্থিত নিজামস-২ রেস্টুরেন্টে অনুষ্ঠিত 'মিট,গ্রিট এন্ড   এনডোর্স  সিনেটর জেফ ভ্যান ড্রিউ' শীর্ষক অনুষ্ঠানে  প্রধান......

সর্বাধিক পঠিত