আন্তর্জাতিক খবর

Displaying 1-20 of 1634 results.
মহারাষ্ট্রের জট খুলবে দিন দুয়েকে

মহারাষ্ট্রের জট খুলবে দিন দুয়েকে

হ-বাংলা নিউজ : আজকালের মধ্যেই মহারাষ্ট্রে সরকার গঠনের সব জট খুলে যাবে। আজ বুধবার সংসদ ভবনে এই আশ্বাসের কথা শোনান শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত। তিনি এই কথা বলেন যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এনসিপি নেতা শারদ পাওয়ারের বৈঠককে কেন্দ্র করে নতুন সমীকরণের জল্পনা সৃষ্টি হয়েছে। মোদির সঙ্গে পাওয়ার দেখা করেন আজ। সেই বৈঠকে মহারাষ্ট্রের কৃষকদের সমস্যা নিয়ে আলোচনা হয় বলে সরকারি সূত্রের খবর।

প্রায় তিন সপ্তাহ ধরে মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে অচলাবস্থা চলছে। বাধ্য হয়ে রাজ্যে রাষ্ট্রপতির শাসন জারি করতে হয়েছে। শিবসেনা, এনসিপি ও কংগ্রেসের মিলিজুলি সরকার তৈরির প্রক্রিয়াও......

সিডনি ঢাকা পড়েছে ধোঁয়ায়

সিডনি ঢাকা পড়েছে ধোঁয়ায়

হ-বাংলা নিউজ : অস্ট্রেলিয়ার সিডনির আকাশ আজ মঙ্গলবার ধোঁয়ায় আচ্ছন্ন। রাতভর প্রচণ্ড বাতাস ছিল। আবহাওয়া বিভাগ বলছে, বায়ুদূষণের মাত্রা ঝুঁকিপূর্ণ। এতে চোখ জ্বালাপোড়া করা এবং নাক ও গলায় অস্বস্তিকর অনুভূতির মতো উপসর্গ দেখা দিয়েছে।

বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, সামাজিক যোগাযোগের মাধ্যমে সিডনির মানুষ কুয়াশাচ্ছন্ন আকাশ ও বাড়িতে কটু গন্ধে ভরা ধোঁয়ার কথা লিখেছেন। সিডনির নীল আকাশ এখন ধূসর।

সিডনির রাজধানী নিউ সাউথ ওয়েলসে ৫০ লাখ মানুষের বাস। এই এলাকায় কয়েক সপ্তাহ ধরে দাবানলের প্রভাব ছিল। নিউ সাউথ ওয়েলসের উত্তরে গত অক্টোবর থেকে শুরু হওয়া দাবানলে ছয়জনের প্রাণহানি......

 বাঁচতে শেখাচ্ছে ‘মৃত্যুর অভিনয়’

বাঁচতে শেখাচ্ছে ‘মৃত্যুর অভিনয়’

হ-বাংলা নিউজ : জীবনের পাঠ নিতে হলে, জানতে হলে মৃত্যুর ভেতর দিয়ে যেতে হবে! এ কেমন কথা? হুমম, কথা সত্যি। তবে এই মৃত্যু ঠিক মৃত্যু নয়। মৃত্যু বা শেষকৃত্যের অভিনয়। এমন মৃত্যুর ভানের ভেতর দিয়েই জীবনের পাঠ দিচ্ছে দক্ষিণ কোরিয়ার একটি হিলিং সংস্থা।

সম্প্রতি বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, সিউলের হিউন হিলিং সেন্টার ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই সংস্থাটি ‘জীবন্ত শেষকৃত্য’-এর গণআয়োজন করে। এই ‘জীবন্ত শেষকৃত্য’ই হচ্ছে কফিনের ভেতর শুয়ে মৃত্যুর ভান ধরে থাকা। শুরু থেকে এ পর্যন্ত ২৫ হাজারেরও বেশি মানুষ ‘জীবন্ত শেষকৃত্য’ আয়োজনে অংশ নিয়েছেন। সম্প্রতি......

ভিনদেশি ‘আদর্শ বধূ’ এমার গল্প

ভিনদেশি ‘আদর্শ বধূ’ এমার গল্প

হ-বাংলা নিউজ : জন্মস্থান ফিলিপাইন থেকে কয়েক হাজার কিলোমিটার দূরে দক্ষিণ কোরিয়ার পাহাড়ি এক গ্রামে বৃদ্ধ শাশুড়ির দেখাশোনা করেন এমা সুমাম্পং। পাশাপাশি স্বামী আর বাচ্চাদের যত্ন নেন। পারিবারিক খামারে কাজ করেন। একই সঙ্গে খণ্ডকালীন একটি চাকরিও করছেন। এভাবেই তিনি দক্ষিণ কোরিয়ার ‘আদর্শ’ স্ত্রীর সম্মানে ভূষিত।

দূর দেশ থেকে দক্ষিণ কোরিয়ার ছেলেদের বিয়ে করে দেশান্তরিত হওয়া হাজার হাজার নারীদের একজন এমা। দেশটিতে মানুষের গড় আয়ু খুব দ্রুত বেড়ে চলেছে। স্থানীয় নারীদের মধ্যেও বিয়ের প্রবণতা কমছে। তবে ঐতিহ্যগতভাবে স্থানীয় লোকজন প্রত্যাশা করেন, স্ত্রীরা......

অযোধ্যায় বিতর্কিত জায়গায় মন্দির, মসজিদ অন্যত্র

অযোধ্যায় বিতর্কিত জায়গায় মন্দির, মসজিদ অন্যত্র

হ-বাংলা নিউজ : ভারতের অযোধ্যার আলোচিত বাবরি মসজিদ-রাম জন্মভূমি মামলার রায়ে মসজিদ নির্মাণে সরকারকে অন্যত্র পাঁচ একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। আদালতের রায়ে বলা হয়, মসজিদের নিচে স্থাপনা থাকার প্রমাণ পাওয়া গেছে। তবে এটি মন্দির কি না, তা নিশ্চিত নয়। 

২ দশমিক ৭৭ একর বিরোধপূর্ণ জমিতে মন্দিরের জন্য কেন্দ্রীয় সরকারকে ট্রাস্ট গঠনের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। ওই জমিতেই বাবরি মসজিদ ছিল।

আজ শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা থেকে ভারতের বহুল আলোচিত এই মামলার রায় পড়া শুরু করেন ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বে গড়া......

পশ্চিমবঙ্গে ঢুকে পড়েছে ঘূর্ণিঝড় বুলবুল

পশ্চিমবঙ্গে ঢুকে পড়েছে ঘূর্ণিঝড় বুলবুল

হ-বাংলা নিউজ : পশ্চিমবঙ্গে  প্রবেশ করেছে ঘূর্ণিঝড় বুলবুল। শনিবার রাত সাড়ে আটটার দিকে দক্ষিণ ২৪ পরগনার ফ্রেজারগঞ্জ ও সাগরদ্বীপ হয়ে কলকাতার স্থলভাগে ঢুকেছে বুলবুল। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারে এই কথা জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের স্থলভাগে প্রবেশের সময় ঘূর্ণিঝড়টির গতিবেগ ছিল ঘণ্টায় ১২০ কিলোমিটারের কাছাকাছি। আগামী কয়েক ঘণ্টার মধ্যে স্থলভাগে আছড়ে পড়ার পুরো প্রক্রিয়াটি শেষ হবে বলে জানিয়েছে আলীপুর আবহাওয়া দপ্তর।

ফ্রেজারগঞ্জ ও বকখালি অঞ্চলে ক্ষয়ক্ষতির সম্ভাবনা সবচেয়ে বেশি বলে জানানো হয়েছে। কলকাতা, হুগলি, নদীয়া, পূর্ব মেদিনীপুর এবং উত্তর......

 ফিনল্যান্ডের সৈকতে ‘বরফের ডিম’

ফিনল্যান্ডের সৈকতে ‘বরফের ডিম’

হ-বাংলা নিউজ : ফিনল্যান্ডের মারজানিমি সৈকতে ডিমের আকৃতির হাজারো বরফখণ্ড পাওয়া যাচ্ছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে খবর বেরিয়েছে। অস্বাভাবিক আবহাওয়ার জেরে ফিনল্যান্ডের উপকূলে বরফের এমন আকৃতি হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বিবিসি ও গার্ডিয়ানের খবরে জানানো হয়, ফিনল্যান্ড ও সুইডেনের মাঝে হাইলোতো নামের দ্বীপটির সৈকত বরফের ডিমে আবৃত। এ দৃশ্যের ছবি তোলেন আলোকচিত্রী রিসতো মাতিলা। তিনি টুইটারে ছবি পোস্ট করেন।

বিশেষজ্ঞদের মতে, বিরল কোনো আবহাওয়া প্রক্রিয়ায় বাতাস আর পানির ধাক্কায় বরফের ছোট ছোট কুচি যুক্ত হয়ে ডিমের আকৃতি হয়ে থাকতে পারে।

পার্শ্ববর্তী......

পদত্যাগ ছাড়া সব দাবি মেনে নিতে রাজি ইমরান

পদত্যাগ ছাড়া সব দাবি মেনে নিতে রাজি ইমরান

হ-বাংলা নিউজ : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন বিরোধীরা। ‘আজাদি মার্চ’-এর ব্যানারে হাজারো বিক্ষোভকারী আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আন্দোলনে দাবির বিষয়ে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর পদত্যাগ ছাড়া সব দাবি মেনে নিতে রাজি আছেন। আজ মঙ্গলবার দেশটির জিও টিভির অনলাইনে এ খবর জানানো হয়।

গত ২৭ অক্টোবর সিন্ধু প্রদেশ থেকে আজাদি মার্চের ব্যানারে দাবির পক্ষে গাড়ি শোভাযাত্রা বের করা হয়। ৩০ অক্টোবর সেই গাড়িবহর পাঞ্জাব ছেড়ে লাহোরে পৌঁছায়। আর ৩১ অক্টোবর গাড়িবহরটি ইসলামাবাদে পৌঁছে দাবির পক্ষে বিক্ষোভ ও প্রতিবাদ......

তরুণীর মস্তিষ্কের অস্ত্রোপচার সরাসরি দেখানো হলো ফেসবুকে

তরুণীর মস্তিষ্কের অস্ত্রোপচার সরাসরি দেখানো হলো ফেসবুকে

হ-বাংলা নিউজ : তরুণীর মস্তিষ্কে অস্ত্রোপচারের ঘটনা সরাসরি দেখানো হয়েছে ফেসবুক লাইভে। যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি হাসপাতালে সম্প্রতি এ ঘটনা ঘটেছে। অস্ত্রোপচারের সময় ওই তরুণী সজ্ঞানে ছিলেন এবং চিকিৎসকদের সঙ্গে কথাও বলেছেন তিনি।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, গত মঙ্গলবার ওই তরুণীর মস্তিষ্কের অস্ত্রোপচারের দৃশ্য ফেসবুকে লাইভ স্ট্রিমিং করা হয়। তরুণীর নাম জেনা শাট। ২৫ বছর বয়সী ওই তরুণীর মস্তিষ্কের অস্ত্রোপচারের ৪০ মিনিটের ভিডিওচিত্র ফেসবুকে সরাসরি দেখানো হয়। লাইভ স্ট্রিমিংয়ের দর্শক ছিলেন প্রায় এক লাখ।

ডালাস মেডিকেল সেন্টারের স্নায়ুতন্ত্র......

কাশ্মীর যাচ্ছেন ইউরোপীয় ইউনিয়নের সদস্যরা

কাশ্মীর যাচ্ছেন ইউরোপীয় ইউনিয়নের সদস্যরা

হ-বাংলা নিউজ : কাশ্মীর সমস্যা ক্রমশই আন্তর্জাতিক উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে ভারতের। জাতিসংঘের আলোচনা এবং ইউরোপীয় ইউনিয়নের সমালোচনার পর পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে কাশ্মীর যাচ্ছেন ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) পার্লামেন্টের ২৮ জন প্রতিনিধি। কাল মঙ্গলবার অবরুদ্ধ কাশ্মীর যাবেন তাঁরা। তার আগে আজ সোমবার প্রতিনিধিদলের সদস্যরা দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে। সেই বৈঠকে তাঁদের কাছে জম্মু-কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতি ব্যাখ্যা করা হয়।

বৈঠকের পর সরকারি বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী ইইউ......

‘প্রধানমন্ত্রীকে লেখা খোলা চিঠি কী করে রাষ্ট্রদ্রোহ হতে পারে?’

‘প্রধানমন্ত্রীকে লেখা খোলা চিঠি কী করে রাষ্ট্রদ্রোহ হতে পারে?’

হ-বাংলা নিউজ : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বরাবর খোলা চিঠি লিখেছিলেন সেখানকার ৪৯ জন বরেণ্য ব্যক্তিত্ব। সেই চিঠিতে তাঁরা ভারতজুড়ে ধর্মীয় অসহিষ্ণুতা ও গণপিটুনি বন্ধের দাবি করেন এবং ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে সাম্প্রদায়িক উসকানিমূলক বার্তা ছড়ানোর প্রতিবাদ করেন। তার জেরে সেই চিঠিতে স্বাক্ষরকারীদের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। এবার সেই মামলার বিরোধিতা করে ফের চিঠি লিখলেন ১৮০ জন বিশিষ্ট ব্যক্তি। এই তালিকায় রয়েছেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ, সংগীতব্যক্তিত্ব টি এম কৃষ্ণা, ইতিহাসবিদ রোমিলা থাপার, লেখক অশোক বাজপেয়ি, জেরি পিন্টো, শিক্ষাবিদ......

অবরুদ্ধ কাশ্মীরে গাছেই আপেল পচাচ্ছেন চাষিরা

অবরুদ্ধ কাশ্মীরে গাছেই আপেল পচাচ্ছেন চাষিরা

হ-বাংলা নিউজ : কাশ্মীরের রপ্তানি পণ্যের মধ্যে সবচেয়ে কদর আপেলের। সেই কদরের চিন্তা করেই অনেক আগ্রহ নিয়ে আপেল চাষ করেন সেখানের চাষিরা। কাশ্মীরের স্থানীয় অর্থনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সেই আপেল এখন চাষিরা গাছে পচাচ্ছেন।

১ মাস ২৪ দিন ধরে কাশ্মীর অবরুদ্ধ। কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করার পর থেকেই অস্থিতিশীলতার আশঙ্কায় সেখানে সেনা প্রহরা বাড়ানো হয়েছে। যোগাযোগব্যবস্থা অবরুদ্ধ করে দেওয়ায় কাশ্মীর কার্যত এখন বাইরের জগৎ থেকে বিচ্ছিন্ন। আর বিচ্ছিন্ন কাশ্মীরে এখন গাছেই পচে যাচ্ছে আপেল।

আজ রোববার বার্তা......

উইঘুর মুসলিমদের হত্যার পর দেহের অঙ্গও বিক্রি করে চীন!

উইঘুর মুসলিমদের হত্যার পর দেহের অঙ্গও বিক্রি করে চীন!

হ-বাংলা নিউজ :  বিশ্বব্যাপী বিভিন্ন গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার তথ্য মতে চীন সরকার তার দেশে ১০ লাখ উইঘুর মুসলিমকে বন্দিশিবিরে আটকে রেখে নির্যাতন করছে। ধর্মান্তর এবং মুসলিম তরুণীদেরকে জোরপূর্বক অমুসলিমদের কাছে বিবাহ বসতে বাধ্য করছে বলেও অভিযোগ রয়েছে। এখানেই শেষ নয়, উইঘুর মুসলিমদের হত্যার পর তাদের দেহের বিভিন্ন অঙ্গগুলোও বিক্রি করছে বলেও অভিযোগ উঠছে।

চীনে সংখ্যালঘু উইঘুর মুসলিমদের হত্যা করে তাদের দেহের অঙ্গ-প্রত্যঙ্গগুলো বিক্রি করা হচ্ছে বলেও জানিয়েছে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল।......

সংবাদ প্রচার করে গুগল যেভাবে টাকা আয় করে

সংবাদ প্রচার করে গুগল যেভাবে টাকা আয় করে

হ-বাংলা নিউজ : সংবাদ তৈরিতে গুগলের ভূমিকা না থাকলেও গত বছর সার্চ ও নিউজ থেকে ৪৭০ কোটি ডলার আয় করেছে এই প্রতিষ্ঠানটি । সে জন্য নিউজ মিডিয়া অ্যালায়েন্সের প্রধান নির্বাহী  ডেভিড চ্যাভার্ন মনে করেন,  যে সাংবাদিকেরা এই সংবাদ আধেয় তৈরি করছেন, তাঁরাও এই আয়ের ভাগীদার।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজ মিডিয়া অ্যালায়েন্সের এক সমীক্ষায় এই তথ্য জানা  গেছে। পরিসংখ্যানটা চমকে ওঠার মতোই। ‘অ্যাভেঞ্জার’ সিরিজের সর্বশেষ দুটি চলচ্চিত্রের টিকিট বিক্রি থেকেও এই পরিমাণ টাকা ওঠেনি। এমনকি পেশাদার......

নারী পর্যটকদের জন্য পোষাকের বিধান শিথিল করলো সৌদি আরব

নারী পর্যটকদের জন্য পোষাকের বিধান শিথিল করলো সৌদি আরব

হ-বাংলা নিউজ : পর্যটন খাতকে সমৃদ্ধ করতে এবার বিদেশী নারী পর্যটকদের জন্য পোষাকের বিধানে শিথিলতা আনছে সৌদি আরব। দেশটি ঘোষণা দিয়েছে, দেশের পর্যটন খাতে বিনিয়োগে বিদেশী দেশগুলোকে আকৃষ্ট করতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া এখন থেকে নারী পর্যটকরা একাই ভ্রমণ করতে পারবে যেটি আগে নিষিদ্ধ ছিলো। আগে কট্টোর রক্ষণশীল দেশটিতে বিদেশী নারীদের ক্ষেত্রে সমগ্র শরীর ঢাকা কালো আবায়া বাধ্যতামূলক ছিলো। কিন্তু নতুন এই ঘোষণার পর এসব আইন শিথিল করা হয়েছে। এ খবর দিয়েছে আল জাজিরা।

সৌদি পর্যটক খাতের......

খাসোগি হত্যার দায় আমার: সৌদি যুবরাজ

খাসোগি হত্যার দায় আমার: সৌদি যুবরাজ

হ-বাংলা নিউজ : সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বলেছেন, সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার দায় তাঁর ওপরেই বর্তায়। তিনি বলেছেন, খাসোগির হত্যাকাণ্ড তাঁর ‘জ্ঞাতসারেই হয়েছে’।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, যুক্তরাষ্ট্রের সম্প্রচার ও টেলিভিশন অনুষ্ঠান বণ্টনকারী সংস্থা পিবিএস-এর একটি প্রামাণ্যচিত্রে যুবরাজ সালমান এ কথা বলেছেন।

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতরে হওয়া খাসোগি হত্যাকাণ্ডের বিষয়ে এর আগে কখনোই মোহাম্মদ বিন সালমান জনসমক্ষে কথা বলেননি। তবে সিআইএ ও কিছু পশ্চিমা সরকার বলেছিল, সালমানের নির্দেশেই ওই হত্যার ঘটনা ঘটেছিল। তবে সৌদি কর্মকর্তারা......

রান্নাঘরে মিলল ৫৫ কোটি টাকার ছবি

রান্নাঘরে মিলল ৫৫ কোটি টাকার ছবি

হ-বাংলা নিউজ : ফ্রান্সের রাজধানী প্যারিসের কাছাকাছি একটি শহরে এক বয়োবৃদ্ধ নারীর রান্নাঘরে শোভা পেত ছবিটি। ওই নারী এত দিন ভেবেছিলেন, কোনো প্রাচীন ধর্মীয় দেবতার ছবি এটি। কিন্তু এত দিন পর জানা গেল, সেই ছবির আসল রহস্য। ছবিটি যেনতেন কোনো ছবি নয়, বরং ত্রয়োদশ শতাব্দীর বিখ্যাত এক চিত্রকর্ম।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ঐতিহাসিক এই চিত্রকর্মের নাম ‘ক্রাইস্ট মকড’। পরীক্ষা-নিরীক্ষার পর গবেষকেরা নিশ্চিত হয়েছেন, চিত্রকর্মটি রেনেসাঁ যুগের ইতালির বিখ্যাত চিত্রশিল্পী সিমাবুয়ের আঁকা ধারাবাহিক চিত্রকর্মগুলোর মধ্যে একটি। ফ্রান্সের উত্তরাঞ্চলের শহর কম্পিনের......

মোদিকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না পাকিস্তান

মোদিকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না পাকিস্তান

হ-বাংলা নিউজ : কিছুদিন আগে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে নিজেদের আকাশসীমা ব্যবহার করার অনুমতি দেয়নি পাকিস্তান। এবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও নিজেদের আকাশসীমা ব্যবহার করতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইমরান খানের সরকার।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি এ তথ্য নিশ্চিত করেছেন। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান, এ কথাও জানিয়েছেন কোরেশি।

মোদিকে আকাশসীমা ব্যবহারের অনুমতি না দেওয়া প্রসঙ্গে......

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে বোমা হামলায় নিহত ২৪

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে বোমা হামলায় নিহত ২৪

হ-বাংলা নিউজ : আফগানিস্তানের রাজধানী কাবুলের উত্তরে পারওয়ান প্রদেশে প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশের কাছে ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটেছে। দেশটির চিকিৎসা কর্মকর্তারা জানিয়েছেন, এ ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন। ওই সমাবেশে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির বক্তব্য দেওয়ার কথা ছিল।

এক প্রতিবেদনে বিবিসি বলছে, আশরাফ ঘানির বক্তব্য শুরুর ঠিক আগমুহূর্তে এই বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ঘানি কোনো ধরনের আঘাত পাননি বলে জানা গেছে।

বোমা হামলায় ৩১ জন আহত হয়েছেন বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে, বোমা হামলাটি আত্মঘাতী। হতাহত ব্যক্তিদের মধ্যে শিশুরাও......

 ভারতের সঙ্গে যুদ্ধে হারবে পাকিস্তান: ইমরান খান

ভারতের সঙ্গে যুদ্ধে হারবে পাকিস্তান: ইমরান খান

হ-বাংলা নিউজ : ভারতের সঙ্গে প্রথাগত কোনো যুদ্ধে হেরে যাবে পাকিস্তান। তবে পারমাণবিক অস্ত্রের অধিকারী দুই দেশের মধ্যে কোনো যুদ্ধের পরিণাম হবে ভয়াবহ। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আজ রোববার এ মন্তব্য করেছেন।

আল জাজিরাকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে ইমরান খান বলেছেন, ‘আমি নিশ্চিত, যখন পারমাণবিক শক্তিধর দুটি দেশের মধ্য যুদ্ধ শুরু হয়, তখন সেটা অবশ্যই পারমাণবিক যুদ্ধের দিকে গড়াবে। আল্লাহ না করুক, যদি এমন কোনো যুদ্ধ হয়, আর আমরা হেরে যায় তাহলে আমরা শেষ পর্যন্ত লড়াই করব।’

ইমরান খান বলেছেন, যদি পাকিস্তানের সামনে আত্মসমর্পণ করতে হবে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত