আন্তর্জাতিক খবর

Displaying 1-20 of 1617 results.
মোদিকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না পাকিস্তান

মোদিকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না পাকিস্তান

হ-বাংলা নিউজ : কিছুদিন আগে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে নিজেদের আকাশসীমা ব্যবহার করার অনুমতি দেয়নি পাকিস্তান। এবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও নিজেদের আকাশসীমা ব্যবহার করতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইমরান খানের সরকার।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি এ তথ্য নিশ্চিত করেছেন। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান, এ কথাও জানিয়েছেন কোরেশি।

মোদিকে আকাশসীমা ব্যবহারের অনুমতি না দেওয়া প্রসঙ্গে......

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে বোমা হামলায় নিহত ২৪

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে বোমা হামলায় নিহত ২৪

হ-বাংলা নিউজ : আফগানিস্তানের রাজধানী কাবুলের উত্তরে পারওয়ান প্রদেশে প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশের কাছে ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটেছে। দেশটির চিকিৎসা কর্মকর্তারা জানিয়েছেন, এ ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন। ওই সমাবেশে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির বক্তব্য দেওয়ার কথা ছিল।

এক প্রতিবেদনে বিবিসি বলছে, আশরাফ ঘানির বক্তব্য শুরুর ঠিক আগমুহূর্তে এই বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ঘানি কোনো ধরনের আঘাত পাননি বলে জানা গেছে।

বোমা হামলায় ৩১ জন আহত হয়েছেন বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে, বোমা হামলাটি আত্মঘাতী। হতাহত ব্যক্তিদের মধ্যে শিশুরাও......

 ভারতের সঙ্গে যুদ্ধে হারবে পাকিস্তান: ইমরান খান

ভারতের সঙ্গে যুদ্ধে হারবে পাকিস্তান: ইমরান খান

হ-বাংলা নিউজ : ভারতের সঙ্গে প্রথাগত কোনো যুদ্ধে হেরে যাবে পাকিস্তান। তবে পারমাণবিক অস্ত্রের অধিকারী দুই দেশের মধ্যে কোনো যুদ্ধের পরিণাম হবে ভয়াবহ। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আজ রোববার এ মন্তব্য করেছেন।

আল জাজিরাকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে ইমরান খান বলেছেন, ‘আমি নিশ্চিত, যখন পারমাণবিক শক্তিধর দুটি দেশের মধ্য যুদ্ধ শুরু হয়, তখন সেটা অবশ্যই পারমাণবিক যুদ্ধের দিকে গড়াবে। আল্লাহ না করুক, যদি এমন কোনো যুদ্ধ হয়, আর আমরা হেরে যায় তাহলে আমরা শেষ পর্যন্ত লড়াই করব।’

ইমরান খান বলেছেন, যদি পাকিস্তানের সামনে আত্মসমর্পণ করতে হবে......

 আবার সৌদি আরব সফরে যাচ্ছেন ইমরান খান

আবার সৌদি আরব সফরে যাচ্ছেন ইমরান খান

হ-বাংলা নিউজ : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান চলতি মাসের শেষ দিকে সৌদি আরব সফর করবেন। গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের গণমাধ্যম এই খবর দিয়েছে।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খান ইতিমধ্যে দুবার সৌদি আরব সফর করেছেন। আসন্নটি হবে তাঁর তৃতীয় সফর।

পাকিস্তানের একটি নিউজ চ্যানেলের খবরে বলা হয়, প্রথমবারের মতো জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে ২৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে যাবেন ইমরান খান। তার আগে তিনি সৌদি আরব সফর করবেন।

গণমাধ্যমের খবরে বলা হয়, চলতি মাসের শুরুর দিকে......

আমেরিকানদের আরও ভুগতে হবে: তালেবান

আমেরিকানদের আরও ভুগতে হবে: তালেবান

হ-বাংলা নিউজ : আফগানিস্তানে বসবাসরত যুক্তরাষ্ট্রের নাগরিকেরা সামনে আরও ভুগবে বলে হুমকি দিয়েছে তালেবান। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শান্তিচুক্তি–সম্পর্কিত আসন্ন বৈঠক হঠাৎ বাতিল করায় প্রতিক্রিয়া হিসেবে এ কথা জানিয়েছে তালেবান।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, শান্তিচুক্তি বাতিলের বিষয়ে ট্রাম্পের আকস্মিক ঘোষণার ঠিক ঘণ্টাখানেকের মধ্যেই প্রতিক্রিয়া জানিয়ে একটি বিবৃতি দিয়েছে তালেবান। রোববার ওই বৈঠক হওয়ার কথা ছিল। বিবৃতিতে তালেবান বলছে, ট্রাম্পের এ সিদ্ধান্ত আফগানিস্তানে থাকা মার্কিন নাগরিকদের......

ভারতের রাষ্ট্রপতিকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না পাকিস্তান

ভারতের রাষ্ট্রপতিকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না পাকিস্তান

হ-বাংলা নিউজ : রাষ্ট্রীয় সফরে আগামী সোমবার আইসল্যান্ডের উদ্দেশে রওনা হওয়ার কথা ভারতীয় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। রাষ্ট্রপতিকে বহনকারী উড়োজাহাজকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে দেওয়ার জন্য ইসলামাবাদের কাছে অনুরোধ জানায় নয়াদিল্লি। কিন্তু ওই অনুরোধ নাকচ করেছে পাকিস্তান।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের অনুরোধ নাকচ করে দেওয়ার কথা আজ শনিবার গণমাধ্যমকে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি। প্রধানমন্ত্রী ইমরান খান এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন বলেও......

পাকিস্তান প্রথমে পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে না: ইমরান

পাকিস্তান প্রথমে পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে না: ইমরান

হ-বাংলা নিউজ : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তাঁর দেশ প্রথমে পারমাণবিক অস্ত্র ব্যবহার করবে না।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, গতকাল সোমবার লাহোরে শিখ সম্প্রদায়ের সদস্যদের উদ্দেশে বক্তৃতাকালে এই মন্তব্য করেন ইমরান।

সম্প্রতি ভারতশাসিত জম্মু ও কাশ্মীরের বিশেষ সাংবিধানিক মর্যাদা বাতিল করে দেশটির কেন্দ্রীয় সরকার। একই সঙ্গে জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদাও কেড়ে নেওয়া হয়েছে। জম্মু ও কাশ্মীরকে দুই ভাগ করে কেন্দ্রশাসিত অঞ্চল করা হয়েছে। এ নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে চলমান......

ধনী দেশে বাড়ছে ক্যানসারে মৃত্যুর হার

ধনী দেশে বাড়ছে ক্যানসারে মৃত্যুর হার

হ-বাংলা নিউজ : বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বব্যাপী সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয় হৃদ্‌রোগের কারণে। কিন্তু ধনী দেশগুলোতে হৃদরোগের চেয়েও বড় হুমকি হয়ে উঠেছে ক্যানসার। নতুন এক গবেষণা বলছে, ধনী দেশগুলোতে এখন সবচেয়ে বেশি মানুষ মারা যাচ্ছে ক্যানসারে ভুগে। শুধু ধনী দেশগুলোতেই নয়, পুরো বিশ্বেই শিগগিরই হৃদরোগের বদলে সবচেয়ে বেশি মানুষ মারা যাবে ক্যানসারে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, আজ মঙ্গলবার প্রকাশিত নতুন এক গবেষণায় এসব তথ্য উঠে এসেছে। বিশ্বখ্যাত চিকিৎসাবিষয়ক সাময়িকী ‘ল্যানসেট মেডিকেল জার্নাল’-এ গবেষণাটি......

আসামে এনআরসির গুমর ফাঁস

আসামে এনআরসির গুমর ফাঁস

হ-বাংলা নিউজ : খোলা চোখে আসাম এ মুহূর্তে শান্ত। কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতি নেই। কিন্তু গত ৪৮ ঘণ্টায় আসামে এক বিস্ময়কর অবস্থা সৃষ্টি হয়েছে। প্রায় সব রাজনৈতিক মত ও পথের মানুষ জাতীয় নাগরিক নিবন্ধনের (এনআরসি) বিরুদ্ধে অবস্থান নিয়েছে। গুয়াহাটির রাজনৈতিক মহল এবং সুশীল সমাজে কাউকে সুখী মনে হচ্ছে না। ডান-বামনির্বিশেষে ক্রমে এনআরসিবিরোধিতার সামাজিক পরিসর বাড়ছে। কেউ কেউ এনআরসির কপিতে আগুনও লাগাচ্ছে।

দীর্ঘদিনের রাজনৈতিক পুঁজি ছিনতাই?

যদিও যে যার অবস্থান থেকে এই বিরোধিতায় নেমেছেন এবং একে অপরকে দোষ দিচ্ছেন; কিন্তু এই প্রথম এনআরসিতে অসন্তুষ্ট......

 ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় শতাধিক নিহত: রেডক্রস

ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় শতাধিক নিহত: রেডক্রস

হ-বাংলা নিউজ : আরব বিশ্বের দেশ ইয়েমেনের একটি বন্দিশিবিরে সৌদি আরব সমর্থিত জোটের একাধিক বিমান হামলায় শতাধিক মানুষ নিহত হয়েছেন। আন্তর্জাতিক রেডক্রস কমিটি (আইসিআরসি) এই তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার ইয়েমেনের দামার শহরের একটি বন্দিশিবিরে হামলা চালানো হয়। আইসিআরসি বলেছে, বিমান হামলায় আহত অন্তত ৪০ ব্যক্তিকে শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

হামলায় আহত লোকজনকে উদ্ধারের জন্য নিজস্ব দল পাঠিয়েছে আইসিআরসি। ইয়েমেনে অবস্থানরত আইসিআরসির প্রতিনিধি ফ্রাঞ্জ রাউচেনস্টেইন এএফপিকে বলেছেন,......

মধু আনার ‘অপরাধে’ ৮২ দিন কারাগারে

মধু আনার ‘অপরাধে’ ৮২ দিন কারাগারে

হ-বাংলা নিউজ : চায়ের সঙ্গে মধু মিশিয়ে খেতে ভীষণ পছন্দ করেন লিওন হটন। ক্যারিবীয় দ্বীপ জ্যামাইকা থেকে আমেরিকায় ফেরার সময় তাই সঙ্গে এনেছিলেন তিন বোতল মধু। কিন্তু এই মধু আনার ‘অপরাধে’ ৮২ দিন জেল খাটতে হয়েছে তাঁকে।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, গ্রিন কার্ড নিয়ে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে বসবাস করেন হটন। প্রতি বছর বড়দিনের সময় জ্যামাইকায় নিজের পরিবারের সঙ্গে দেখা করতে যান তিনি। ফেরার সময় প্রতিবারই মধু নিয়ে আসেন তিনি। কিন্তু গত বছরের ২৯ ডিসেম্বরে ফেরার সময় বাঁধে বিপত্তি। মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর বিমানবন্দরে......

 ভারতের সাবেক মন্ত্রী চিদাম্বরম ৫ দিনের রিমান্ডে

ভারতের সাবেক মন্ত্রী চিদাম্বরম ৫ দিনের রিমান্ডে

হ-বাংলা নিউজ : ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (সিবিআই) হেফাজতে রেখে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। বৃহস্পতিবার কংগ্রেসের এই প্রবীণ নেতার রিমান্ড মঞ্জুর করেন সিবিআইয়ের বিশেষ আদালত।

চিদাম্বরম তদন্তে অসহযোগিতা করছেন, এমন কারণ দেখিয়ে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন।

বিশেষ আদালতের বিচারক অজয় কুমার কুহর বলেন, সমস্ত ঘটনা বিবেচনা করে তাঁকে হেফাজতে নেওয়াকেই......

 কেন বাবাকে হত্যা করেছিলেন তিন মেয়ে?

কেন বাবাকে হত্যা করেছিলেন তিন মেয়ে?

হ-বাংলা নিউজ : ক্রিস্টিনা, অ্যাঞ্জেলিনা ও মারিয়া তিন বোন। ২০১৮ সালের জুলাইয়ে তাঁরা তিন বোন মিলে তাঁদের বাবাকে হত্যা করেন বলে অভিযোগ আছে। ঘটনার সময় বাবা মিখাইল খাচাতুরন ঘুমিয়ে ছিলেন। তিন বোনের একজন হাতুড়ি, একজন ছুরি ও একজন পিপার স্প্রে নিয়ে তাঁর ওপর হামলা চালান। পরে তাঁদের গ্রেপ্তার করা হয়।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়েছে, এমন ঘটনার পরও তিন বোনের প্রতি সমব্যথী রাশিয়ার মানুষ। তাঁদের মুক্তি চেয়ে ইতিমধ্যে প্রায় তিন লাখেরও বেশি স্বাক্ষর অনলাইনে জমা পড়েছে।

ঘটনাটি যখন ঘটে, তখন রাশিয়ায় ব্যাপক আলোড়ন তুলেছিল এটি। যে বিষয়টি মানুষকে বিস্মিত......

 গ্রিনল্যান্ড বিক্রিতে রাজি না হওয়ায় ডেনমার্ক সফর বাতিল ট্রাম্পের

গ্রিনল্যান্ড বিক্রিতে রাজি না হওয়ায় ডেনমার্ক সফর বাতিল ট্রাম্পের

হ-বাংলা নিউজ : ডেনমার্ক সফর বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দ্বীপ গ্রিনল্যান্ড বিক্রিতে রাজি না হওয়ায় ডেনমার্ক সফর বাতিল করেন তিনি। ড্যানিশ রানি দ্বিতীয় মারগ্রেথের আমন্ত্রণে আগামী ২ সেপ্টেম্বর ডেনমার্ক সফরের কথা ছিল ট্রাম্পের।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় মঙ্গলবার হোয়াইট হাউস নিশ্চিত করেছে ডোনাল্ড ট্রাম্প ডেনমার্ক সফর বাতিল করেছেন। ট্রাম্প টুইট বার্তায় বলেছেন, তিনি ডেনমার্ক সফরের পরিকল্পনা বাতিল করেছেন কারণ ড্যানিশ......

 ভারত ‘পঞ্চম প্রজন্মের যুদ্ধ’ করছে, অভিযোগ পাকিস্তানের

ভারত ‘পঞ্চম প্রজন্মের যুদ্ধ’ করছে, অভিযোগ পাকিস্তানের

হ-বাংলা নিউজ : বাঁধ খুলে দেওয়ায় পাকিস্তানের বিস্তীর্ণ এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছে পাকিস্তান। পানি ছেড়ে দিয়ে পাকিস্তানের বিরুদ্ধে সর্বমুখী যুদ্ধ ভারত শুরু করেছে বলে মনে করছে দেশটি। আর এটিকে ‘পঞ্চম প্রজন্মের যুদ্ধ’ বলে অভিহিত করেছে পাকিস্তান।

পাকিস্তানের পানি ও বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোজাম্মিল হুসেইন এমন অভিযোগ করেছেন।

চলতি মাসের শুরুতে কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করেছে ভারত। এর পর থেকে ভারত পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। সেই সঙ্গে দেশ দুইটির মধ্যে সম্পর্ক তলানিতে......

প্লাস্টিক জমা দিলে মিলছে বাসের টিকিট!

প্লাস্টিক জমা দিলে মিলছে বাসের টিকিট!

হ-বাংলা নিউজ : বাস টার্মিনালে টিকিট কাউন্টারের সামনে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে মানুষ। প্রত্যেকের হাতে প্লাস্টিকজাতীয় বর্জ্য পদার্থ। উদ্দেশ্য, কাউন্টারে জমা দেবেন এসব প্লাস্টিক। তাহলেই যে আর আলাদা করে অর্থ দিয়ে টিকিট কিনতে হবে না!

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, ব্যতিক্রমী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ইন্দোনেশিয়ার শহর সুরাবায়াতে। যেসব যাত্রীরা কাউন্টারে প্লাস্টিকজাতীয় বর্জ্য জমা দেবেন, তাঁদের আর আলাদা করে অর্থ খরচ করে টিকিট কাটতে হবে না।

মূলত সমুদ্র দূষণ কমাতেই সুরাবায়া শহরের প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছে।......

৩৭০ অনুচ্ছেদ কাশ্মীরে স্বজনপ্রীতি, সন্ত্রাসবাদ ও বিচ্ছিন্নতা ছাড়া কিছুই দিতে পারেনি: মোদি

৩৭০ অনুচ্ছেদ কাশ্মীরে স্বজনপ্রীতি, সন্ত্রাসবাদ ও বিচ্ছিন্নতা ছাড়া কিছুই দিতে পারেনি: মোদি

হ-বাংলা নিউজ : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলছেন, জম্মু-কাশ্মীর ভারতের অন্যান্য কেন্দ্রশাসিত অঞ্চলের মতো হবে না। এখানে বিধানসভা থাকবে, নির্বাচন হবে, মুখ্যমন্ত্রী থাকবে, থাকবে মন্ত্রিসভাও। তিনি বলেছেন, ৩৭০ অনুচ্ছেদ স্বজনপ্রীতি, সন্ত্রাসবাদ ও বিচ্ছিন্নতা ছাড়া আর কিছুই দিতে পারেনি।

জাতির উদ্দেশে আজ বৃহস্পতিবার রাতে দেওয়া ভাষণে মোদি এসব কথা বলেন। গত সোমবার ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদ করা হয়। এর ফলে জম্মু ও কাশ্মীর বিশেষ মর্যাদা হারায়।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মোদি তাঁর ভাষণে ৩৭০ নম্বর অনুচ্ছেদ বাতিলের......

‘কাশ্মীরের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে ভারত’

‘কাশ্মীরের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে ভারত’

হ-বাংলা নিউজ : জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি বলেছেন, ‘কাশ্মীরের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে ভারত।’ জম্মু-কাশ্মীরের ওপর থেকে বিশেষ রাজ্যের মর্যাদা তুলে নেওয়ার প্রতিক্রিয়ায় সোমবার তিনি এ কথা বলেন।

বর্তমানে শ্রীনগরে গৃহবন্দী রয়েছেন মেহবুবা মুফতি। সেখানে বিবিসিকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ভারতের সংবিধানে যাঁদের বিশ্বাস ছিল, তাঁরা ভুল প্রমাণিত হয়েছেন। ভারতের গণতন্ত্রে যাঁরা অংশ নিয়েছিলেন, তাঁদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে।’

রাষ্ট্রপতির নির্দেশ জারির মধ্য দিয়ে নরেন্দ্র মোদির সরকার বাতিল করে দিয়েছে ভারতীয়......

 ভারতের বেআইনি সিদ্ধান্তে আঞ্চলিক শান্তি নষ্ট হবে: ইমরান খান

ভারতের বেআইনি সিদ্ধান্তে আঞ্চলিক শান্তি নষ্ট হবে: ইমরান খান

হ-বাংলা নিউজ : ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে দিয়েছে মোদি সরকার। জম্মু-কাশ্মীরের পূর্ণাঙ্গ রাজ্যের মর্যাদা কেড়ে নেওয়া হয়েছে, রাজ্যকে দুই ভাগও করে ফেলা হয়েছে। ভারতের এমন সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ভারতের এই বেআইনি সিদ্ধান্তের ফলে আঞ্চলিক শান্তি, সম্প্রীতি ও নিরাপত্তা নষ্ট হবে।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভির প্রতিবেদনে বলা হয়েছে, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে আজ সোমবার আয়োজিত বৈঠকের একপর্যায়ে এসব মন্তব্য করেন ইমরান খান। ভারতের এমন সিদ্ধান্তে জাতিসংঘের......

নান-রুটির দাম কমিয়ে বাড়ালেন জ্বালানি তেলের দাম

নান-রুটির দাম কমিয়ে বাড়ালেন জ্বালানি তেলের দাম

হ-বাংলা নিউজ : পাকিস্তানে সম্প্রতি রুটি ও নানে দাম বাড়ানো হয়েছিল। কিন্তু জনগণের চাপের মুখে রুটি ও নানের দাম কমানো হলো। তবে রুটি ও নানের দাম কমালেও বাড়ানো হয়েছে জ্বালানি তেলের দাম।

আর্থিক অবস্থা খুবই খারাপ পাকিস্তানের। তাই বিপাকে পড়ে রুটির দামও বাড়িয়ে দিয়েছিল পাকিস্তান। কিন্তু সাধারণ মানুষের চাপে আবার সেই কমাতে বাধ্য হলো ইমরান খান সরকার। পাকিস্তানে অন্যতম প্রধান খাবার রুটি ও নান।

পিটিআই, ডন ও খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, নান ও রুটির দাম আগের অবস্থায় ফিরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বর্তমানে দেশটির......

সর্বাধিক পঠিত