আন্তর্জাতিক খবর

Displaying 81-100 of 1572 results.
স্বাস্থ্য পরীক্ষায় উতরে গেলে ককপিটে ফিরবেন ভারতীয় পাইলট অভিনন্দন

স্বাস্থ্য পরীক্ষায় উতরে গেলে ককপিটে ফিরবেন ভারতীয় পাইলট অভিনন্দন

হ-বাংলা নিউজ : স্বাস্থ্য পরীক্ষায় উতরে গেলেই উইং কমান্ডার অভিনন্দন বর্তমান আবার ককপিটে ফিরবেন—এমনটাই জানিয়েছেন ভারতের বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়া। টাইমস অব ইন্ডিয়ার খবরে এ তথ্য জানানো হয়।

ভারতীয় বিমানবাহিনীর প্রধান তামিলনাড়ুর সালোর বিমানঘাঁটিতে সাংবাদিকদের বলেন, ‘অভিনন্দন স্বাস্থ্য পরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছেন এবং যদি প্রয়োজন হয় তাঁকে চিকিৎসা দেওয়া হবে। তিনি মেডিকেল ফিটনেস পেলেই আবারও যুদ্ধবিমানের ককপিটে ফিরতে পারবেন।’

বিমানবাহিনীর প্রধান আরও বলেন,......

 ‘যদি জঙ্গলে বোমা, তবে পাকিস্তান জবাব দিল কেন?'

‘যদি জঙ্গলে বোমা, তবে পাকিস্তান জবাব দিল কেন?'

হ-বাংলা নিউজ : পুলওয়ামায় জঙ্গি হামলার জবাব দিতে ১২ দিন পর পাকিস্তানে বিমান হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী। পাকিস্তান খাইবার পাখতুনখাওয়ার বালাকোটে জইশ-ই-মুহাম্মদের ঘাঁটিতে বোমা ফেলে যুদ্ধবিমান মিরাজ। হামলার ছবি প্রকাশ না করলেও ওই দিন কতজন জঙ্গি নিহত হয়েছিল, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। পাকিস্তান বলছে, শুধু গাছে বোমা হামলা হয়েছে। এবার ওই হামলা নিয়ে ভারতের বিমানবাহিনীর প্রধান বললেন, যদি জঙ্গলেই বোমা ফেলি, তাহলে পাকিস্তান কেন পাল্টা আঘাত করতে ছুটে এল।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ২৬ ফেব্রুয়ারি......

 যুদ্ধবিমানের অপব্যবহার, পাকিস্তানের কাছে জবাব চায় যুক্তরাষ্ট্র!

যুদ্ধবিমানের অপব্যবহার, পাকিস্তানের কাছে জবাব চায় যুক্তরাষ্ট্র!

হ-বাংলা নিউজ : ভারতের আক্রমণের জবাবে দেশটির আকাশসীমায় ঢুকে পড়েছিল পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান। যুদ্ধবিমান এফ-১৬ ব্যবহার করায় বিপাকে পড়েছে পাকিস্তান। এই প্রতি-আক্রমণ করতে গিয়ে পাকিস্তান নিয়ম ভেঙেছে বলে মনে করছে মার্কিন যুক্তরাষ্ট্র। আর তারা এ ব্যাপারে নির্ভরযোগ্য তথ্য চেয়েছে পাকিস্তানের কাছ থেকে। সংবাদ সংস্থা পিটিআইয়ের খবরে এমনটাই দাবি করা হয়েছে।

জি নিউজের খবরের বলা হয়েছে, কয়েকটি শর্তে পাকিস্তানের কাছে এফ-১৬ যুদ্ধবিমান বিক্রি করেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। এগুলোর মধ্যে দুটি বিষয় হলো, শুধু সন্ত্রাসবাদ......

 পাকিস্তানির লাশ ফেরত দিল ভারত

পাকিস্তানির লাশ ফেরত দিল ভারত

হ-বাংলা নিউজ : ভারতের জয়পুর কেন্দ্রীয় কারাগারে পাকিস্তানি এক কয়েদির মৃত্যু হয়েছে। মৃত কয়েদির লাশ আজ শনিবার পাকিস্তানের কাছে হস্তান্তর করেছে ভারত। ওয়াঘা সীমান্ত দিয়ে মৃত ওই কয়েদির লাশ পাকিস্তানের কাছে হস্তান্তর করে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, মৃত কয়েদির পরিবারের সদস্যরা লাশ হস্তান্তরের সময় সীমান্তে উপস্থিত ছিলেন। এ ছাড়া সীমান্তসংলগ্ন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের অতিরিক্ত স্বরাষ্ট্রসচিব ফাজিল আসগর এ সময় উপস্থিত ছিলেন।

ওই মৃত কয়েদির......

লাদেনপুত্র হামজার নাগরিকত্ব বাতিল করেছে সৌদি আরব

লাদেনপুত্র হামজার নাগরিকত্ব বাতিল করেছে সৌদি আরব

হ-বাংলা নিউজ : হামজা বিন লাদেনের নাগরিকত্ব বাতিল করেছে সৌদি আরব। হামজা আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন আল-কায়েদার প্রতিষ্ঠাতা প্রয়াত ওসামা বিন লাদেনের ছেলে।

হামজা বিন লাদেন আল-কায়েদার নেতৃত্বে আসছেন বলে তাঁকে ধরিয়ে দিতে ১০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ হামজাকে কালো তালিকাভুক্ত করেছে। ফলে তাঁর ওপর ভ্রমণ ও অস্ত্র নিষেধাজ্ঞা আরোপ হবে এবং তাঁর সম্পদ বাজেয়াপ্ত হবে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, সৌদি আরবের রাষ্ট্রীয় গণমাধ্যমে......

 নরেন্দ্র মোদিকে ফোন করে মধ্যস্থতার প্রস্তাব দিলেন পুতিন

নরেন্দ্র মোদিকে ফোন করে মধ্যস্থতার প্রস্তাব দিলেন পুতিন

হ-বাংলা নিউজ : ভারত-পাকিস্তানের চলমান উত্তাপ নিরসনের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। স্থানীয় সময় বৃহস্পতিবার এই ফোনালাপ হয় বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

ফোনালাপে ভ্লাদিমির পুতিন আশা করেন, শিগগিরই প্রতিবেশী এই দুই দেশের চলমান উত্তেজনার নিরসন হবে। এ জন্য তিনি রাশিয়ার মধ্যস্থতার প্রস্তাব দেন নরেন্দ্র মোদিকে। বিশাল বাজেটের সামরিক অস্ত্র ক্রয় নিয়ে সাম্প্রতিক সময়ে রাশিয়ার সঙ্গে ভারতের সম্পর্ক ভালো যাচ্ছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা......

জম্মু-কাশ্মীরে গোলাগুলি, নিহত ৬

জম্মু-কাশ্মীরে গোলাগুলি, নিহত ৬

হ-বাংলা নিউজ : ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতের নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর গুলিতে হামলাকারী দুজনও নিহত হয়েছে। আজ শুক্রবার এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, একটি বিধ্বস্ত বাড়ির ভেতর থেকে হুট করেই গুলি চালায় সন্ত্রাসীরা। পাল্টা জবাব দেয় ভারতীয় বাহিনী। এ সময় গুলিতে আধা সামরিক বাহিনী সিআরপিএফের এক পরিদর্শক, একজন জওয়ান ও জম্মু-কাশ্মীরের পুলিশ বিভাগের দুই সদস্য নিহত হন।

নিরাপত্তা বাহিনী সূত্রে......

ভারতীয় পাইলটকে ফিরিয়ে দিল পাকিস্তান

ভারতীয় পাইলটকে ফিরিয়ে দিল পাকিস্তান

হ-বাংলা নিউজ : ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে দিয়েছে পাকিস্তান। ওয়াঘা সীমান্ত দিয়ে আজ শুক্রবার স্থানীয় সময় রাত সোয়া নয়টার দিকে অভিনন্দনকে পাকিস্তান ফিরিয়ে দেয়। গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় এই পাইলটকে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

ওয়াঘা সীমান্তে অভিনন্দনকে ফিরিয়ে দেওয়া উপলক্ষে আজ ব্যাপক জনসমাগম হয়। অভিনন্দনকে স্বাগত জানাতে অনেক ভারতীয় সেখানে জড়ো হন। সাধারণ মানুষের পাশাপাশি ছিল সংবাদকর্মীদের প্রচণ্ড ভিড়। এর মধ্যেই সীমান্তের মূল ফটক দিয়ে......

ভারত-পাকিস্তান পরিস্থিতি এখন কোন দিকে?

ভারত-পাকিস্তান পরিস্থিতি এখন কোন দিকে?

হ-বাংলা নিউজ : পাকিস্তানের হাতে আটক ভারতের বৈমানিক অভিনন্দনকে আজ ছেড়ে দিতে পারে পাকিস্তান। গতকাল এ ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, শান্তিপ্রক্রিয়া চালিয়ে নিয়ে যেতেই এই উদ্যোগ। কিন্তু ভারতীয় সংবাদমাধ্যমে বলা হচ্ছে, ভারতীয় কর্তৃপক্ষ পাকিস্তানের এ পদক্ষেপের ভিন্ন অর্থ দেখতে পাচ্ছেন। তাঁরা বলছেন, জেনেভা কনভেনশন অনুসারে তাঁকে ছাড়া হচ্ছে। এতে সমঝোতা বা অন্য কোনো বিষয় নেই।

পাকিস্তানের ডন অনলাইনের প্রতিবেদনে বলা হয়, দুই দিনের সামরিক উত্তেজনার পর কাল বুধবার সেই উত্তেজনা......

যুবরাজ সালমানের বিশেষ বার্তা নিয়ে পাকিস্তানে যাচ্ছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

যুবরাজ সালমানের বিশেষ বার্তা নিয়ে পাকিস্তানে যাচ্ছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

হ-বাংলা নিউজ : ভারত-পাকিস্তান যুদ্ধাবস্থার মধ্যে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিশেষ বার্তা পাঠাচ্ছেন পকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে। সেই বার্তা দিতে আজ বৃহস্পতিবার পাকিস্তানে যাচ্ছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী আল আশরাফ।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার শাহ মাহমুদ কুরেশি এই তথ্য নিশ্চিত করেছেন।

শাহ মাহমুদ কুরেশি পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে বলেন, গত রাতে টেলিফোনে তিনি সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। তিনি (সৌদি পররাষ্ট্রমন্ত্রী) পাকিস্তানে আসার ইচ্ছা পোষণ করেছেন।......

 আটক পাইলটকে ফেরত চায় ভারত

আটক পাইলটকে ফেরত চায় ভারত

হ-বাংলা নিউজ : আটক পাইলটকে ফেরত দিতে পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছে ভারত। বুধবার রাতে নয়াদিল্লি থেকে দেওয়া বিবৃতিতে ওই সেনাকে নিরাপদে ভারতে ফেরত পাঠানোর কথা বলা হয়। এই আহ্বানের মধ্য দিয়ে পাকিস্তানে ভারতীয় যুদ্ধ বিমানের পাইলট আটকের বিষয়টি পরিষ্কার হলো।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, বুধবার ভারতে নিযুক্ত পাকিস্তানের ডেপুটি হাইকমিশনারকে তলব করে নয়াদিল্লি। এরপর সার্বিক ঘটনার প্রতিবাদ জানিয়ে ডেপুটি হাইকমিশনারকে বলা হয়, আটক পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে যত দ্রুত সম্ভব নিরাপদে......

আমরাও একই কাজ করতে পারি, ভারতকে কড়া হুঁশিয়ারি ইমরান খানের

আমরাও একই কাজ করতে পারি, ভারতকে কড়া হুঁশিয়ারি ইমরান খানের

হ-বাংলা নিউজ : সীমান্তে উত্তেজনার পরিপ্রেক্ষিতে প্রতিবেশী ভারতকে কড়া হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আজ বুধবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এই হুঁশিয়ারি দেন। একই ভাষণে তিনি ভারতকে শান্তি ও সংলাপের আহ্বান জানান।

ইমরান খান বলেন, ‘আমরা ভারতকে সহযোগিতা করার প্রস্তাব দিচ্ছি। সন্ত্রাসবাদের জন্য ভূখণ্ড ব্যবহার করতে দিলে পাকিস্তানের কোনো স্বার্থ রক্ষা হয় না। এটা নিয়ে কোনো বিতর্ক নেই। কিন্তু আমি এখনো আশঙ্কা করছি, আমাদের প্রস্তাব না মেনে ভারত সংঘাত চালিয়ে......

পাকিস্তানের জঙ্গি ঘাঁটি উপড়ে ফেলতে ২১ মিনিটে ৬ হাজার ৩০০ কোটি রুপির সম্পদ ব্যবহার ভারতের

পাকিস্তানের জঙ্গি ঘাঁটি উপড়ে ফেলতে ২১ মিনিটে ৬ হাজার ৩০০ কোটি রুপির সম্পদ ব্যবহার ভারতের

হ-বাংলা নিউজ : পাকিস্তানের নিয়ন্ত্রণরেখায় (লাইন অব কন্ট্রোল) ভারতের বিমানবাহিনী মঙ্গলবার ভোরে হামলা চালায়। ওই হামলায় পাকিস্তানের জইশ-ই-মুহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদিন ও লস্কর-ই-তাইয়েবার স্থাপনা গুঁড়িয়ে দেওয়ার দাবি করে ভারত। ভারতের বিমানবাহিনী ২১ মিনিটের ওই হামলায় মিরাজ ২০০০ থেকে ১০০০ কেজি ওজনের বোমা বর্ষণ করেছে। মোট পাঁচ থেকে ছয়টি বোমা ফেলা হয়েছে। শুধু বালাকোটে বোমা বর্ষণে ১ কোটি ‌৭ লাখ রুপি ব্যবহার করেছে ভারত।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, মঙ্গলবার ভোরে লেজার গাইডেড ১০০০ কেজি......

 চীনের বিষয়ে নরম হলেন ট্রাম্প

চীনের বিষয়ে নরম হলেন ট্রাম্প

হ-বাংলা নিউজ : চীনের ওপর এখনই শুল্ক আরোপ করছে না যুক্তরাষ্ট্র। এতে আরও সময় লাগবে বলে ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আজ সোমবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়েছিল, ১ মার্চের মধ্যে দুই দেশ কোনো চুক্তিতে না পৌঁছালে ২০০ বিলিয়ন ডলার অর্থমূল্যের চীনা পণ্যের ওপর শুল্কহার ১০ শতাংশ থেকে বাড়িয়ে ২৫ শতাংশ করবে যুক্তরাষ্ট্র। এখন এই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন ট্রাম্প।

সাংবাদিকদের ট্রাম্প জানান, চীনের সঙ্গে আলোচনায় উল্লেখযোগ্য অগ্রগতি......

নিহতদের পরিবারকে অর্থ দিচ্ছেন তাঁরা

নিহতদের পরিবারকে অর্থ দিচ্ছেন তাঁরা

হ-বাংলা নিউজ : ভারতশাসিত জম্মু-কাশ্মীরে ১৪ ফেব্রুয়ারি বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনের বেশি সদস্য নিহত হয়েছেন। সেদিন বেলা সোয়া তিনটা নাগাদ রাজ্যের পুলওয়ামা জেলার আওয়ান্তিপুরা এলাকায় বাইপাসের কাছে গোরিপোরায় জম্মু-শ্রীনগর ৬ নম্বর জাতীয় সড়কে এ হামলার ঘটনা ঘটে। সাম্প্রতিক বছরগুলোয় ভারতীয় বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় হামলা। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ এক ভিডিও বার্তায় এ হামলার দায় স্বীকার করেছে। আজ মঙ্গলবার ভোরে পাকিস্তানের জয়েশ-ই-মুহাম্মদ,......

 ব্রণের চিকিৎসা করে শীর্ষ ধনী

ব্রণের চিকিৎসা করে শীর্ষ ধনী

হ-বাংলা নিউজ : 

কিশোর-কিশোরীদের মধ্যে জনপ্রিয় হয়েছিলেন তাঁরা
• রোডান+ফিল্ডস কোম্পানি কিশোর-কিশোরীদের ব্রণের চিকিৎসায় বাজারে আসছে
• সপ্তাহে দুই দিন ত্বকবিশারদ হিসেবে কাজ করেন তাঁরা

বছর বিশেক আগে ত্বকবিশারদ ক্যাটি রোডান ও ক্যাথি ফিল্ডস তিন স্তরের ব্রণের চিকিৎসাপদ্ধতি প্রো–অ্যাকটিভ তৈরি করে পরিচিতি পান। মূলত কিশোর-কিশোরীদের মধ্যে জনপ্রিয় হয়েছিলেন তাঁরা। এরপর তাঁরা প্রো–অ্যাকটিভের স্বত্ব বিক্রি করে ত্বকের যত্নে মনোযোগ দিতে রোডান+ফিল্ডস কোম্পানি গঠন করেন। এবার তার......

ভারত-পাকিস্তান যুদ্ধ কী আসন্ন?

ভারত-পাকিস্তান যুদ্ধ কী আসন্ন?

হ-বাংলা নিউজ : ১৯৪৭ সালের অক্টোবর মাস। মাত্র দুই মাস আগে ভারত ভাগ হয়েছে। ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা পেয়ে দুটি দেশের জন্ম হয়েছে—ভারত ও পাকিস্তান। দেশ দুটির নিজস্ব রাজনীতি, অর্থনীতি ও প্রশাসনিক বিষয়গুলো তখনো পরিপূর্ণ কাঠামো হিসেবেই গড়ে ওঠেনি। এরই মধ্যে সদ্য বিভক্ত দুই প্রতিবেশীর মধ্যে বেজে উঠল যুদ্ধের দামামা। কারণ কী? উত্তর, কাশ্মীর।

কাশ্মীর নিয়ে সেই যে ভারত-পাকিস্তানের মধ্যে ঝগড়া শুরু হলো, এখনো তা চলছে। ১৯৬৫ সালে ফের এই ইস্যুতেই যুদ্ধে জড়ায় দুটি দেশ। এরপর সময়ভেদে বিভিন্ন ইস্যুতে সংঘাতে......

 স্বর্ণের ঝলকে পাল্টে যাচ্ছে চীন

স্বর্ণের ঝলকে পাল্টে যাচ্ছে চীন

হ-বাংলা নিউজ : গণপ্রজাতন্ত্রী চীনের প্রতিষ্ঠাতা মাও সে-তুং যুগের পর কয়েক দশক ধরে চীনের নাগরিকদের মধ্যে স্বর্ণ ক্রয় ছিল নিষিদ্ধ। কেন্দ্রীয় ব্যাংক ছিল স্বর্ণের বাজারে একমাত্র ভোক্তা। ছিল কেবল রাষ্ট্রীয় মালিকানাধীন কয়েকটি কোম্পানি। ২০০০ সালের শুরুতে এসে উঠিয়ে নেওয়া হয় নিষেধাজ্ঞা। চালু হয় স্বর্ণ কেনাবেচার স্থান সাংহাই এক্সচেঞ্জ।

বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় স্বর্ণ ক্রয়–বিক্রয়ের স্থান হলো সাংহাই এক্সচেঞ্জ। যে কাউকে এই বাজারে প্রবেশের অনুমতি দেওয়া হয়। ২০১৩ সালের দিকে ক্রেতা ও বিক্রেতার......

পাকিস্তানে বিমান হামলায় ৩০০ জঙ্গি নিহত: ভারত

পাকিস্তানে বিমান হামলায় ৩০০ জঙ্গি নিহত: ভারত

হ-বাংলা নিউজ : পাকিস্তানের নিয়ন্ত্রণরেখায় (লাইন অব কন্ট্রোল) ভারতের বিমানবাহিনীর হামলায় ৩০০ জন জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত। আজ মঙ্গলবার ভোরে পাকিস্তানের জইশ-ই-মুহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদীন ও লস্কর-ই-তায়েবার স্থাপনায় এ বিমান হামলা চালানো হয়। টাইমস অব ইন্ডিয়া অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব বিজয় কেশব গোখলে সরকারি এক বিবৃতিতে জানান, নিয়ন্ত্রণরেখার ওপারে পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরে জয়েশ জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছে বিমানবাহিনী। নিহত হয়েছেন জইশ-ই-মুহাম্মদের......

চকবাজারে আগুনের ঘটনায় জাতিসংঘ মহাসচিবের শোক

চকবাজারে আগুনের ঘটনায় জাতিসংঘ মহাসচিবের শোক

হ-বাংলা নিউজ : রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস ।

নিউইয়র্কে জাতিসংঘ মিশনের মাধ্যমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পাঠানো এক শোকবার্তায় জাতিসংঘ মহাসচিব বলেন, ‘নির্মম এই ঘটনায় যাঁরা নিহত হয়েছেন, তাঁদের পরিবার ও বাংলাদেশের জনগণের প্রতি রইল গভীর সমবেদনা। সেই সঙ্গে ২০ ফেব্রুয়ারির সেই ঘটনায় যাঁরা আহত রয়েছেন তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

জাতিসংঘ মহাসচিব অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার তৎপরতার প্রশংসা......

সর্বাধিক পঠিত