আন্তর্জাতিক খবর

Displaying 101-120 of 1102 results.
মাঝপথে যাত্রী নামিয়ে বাসে যেতে বলল পাইলট

মাঝপথে যাত্রী নামিয়ে বাসে যেতে বলল পাইলট

হ-বাংলা নিউজ :   বিমান থেকে মাঝপথেই যাত্রীদের নামিয়ে দিয়ে বলা হলো, বাস ধরে যে যার গন্তব্যস্থলে চলে যান! যাত্রীরাও নাছোড়। গন্তব্যস্থলে না পৌঁছে দিলে বিমান ছেড়ে এক পা-ও নড়বেন বলে হুঁশিয়ারি দেন তারা। যাত্রীরা বেঁকে বসেছেন দেখে কর্মীরা বিমানের এয়ার কন্ডিশন বন্ধ করে দেন। ফলে বিমানের ভেতরে দমবন্ধকর পরিস্থিতি সৃষ্টি হয়। হাঁসফাঁস করতে থাকেন যাত্রীরা।

এমনই ঘটনা ঘটেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমানে।

জিও নিউজের......

‘ভুয়া’ মামলার জন্য যেতে হচ্ছে: নওয়াজ

‘ভুয়া’ মামলার জন্য যেতে হচ্ছে: নওয়াজ

হ-বাংলা নিউজ : পাকিস্তানের পদচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আজ শুক্রবার আদালতে হাজিরা দিয়েছেন। দুর্নীতির অভিযোগে তাঁকে পদচ্যুত করা হয় এবং তাঁর বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়।নওয়াজ শরিফের স্ত্রী ক্যানসারে আক্রান্ত। তাঁর চিকিৎসা চলছে। গতকাল বৃহস্পতিবার নওয়াজ শরিফ ইসলামাবাদে পৌঁছান।লন্ডন থেকে পাকিস্তানে যাওয়ার আগে নওয়াজ শরিফ গণমাধ্যমকে বলেন, ‘স্ত্রীর কেমোথেরাপি চলা সত্ত্বেও ভুয়া একটি মামলায় হাজিরা দিতে তাঁকে পাকিস্তানে যেতে হচ্ছে।’

......

ঘুম ভেঙেই দেখলেন কুমির!

ঘুম ভেঙেই দেখলেন কুমির!

হ-বাংলা নিউজ :  কুমিরটিকে বালিমেলা নামের একটি জলাধারে ছেড়ে দেওয়া হয়েছে। ছবি বিবিসির সৌজন্যে।

তখন রাত তিনটা। বেশ ঘুমাচ্ছিলেন দশরথ মাদকামি। হঠাৎ করেই অদ্ভুত শব্দে ঘুম ভেঙে যায় তার। চোখ খুলেই দশরথের চোখ তো ছানাবড়া! বাড়ির আঙিনায় বসে আছে এক বিরাট বড় কুমির। তার ঠিক কয়েক হাত দূরেই শুয়ে ছিলেন দশরথ।

ভারতের ওডিশা রাজ্যের পূর্বাঞ্চলের একটি প্রত্যন্ত গ্রামে এ ঘটনা ঘটেছে। কুমির দেখেই নিরাপদ দূরত্বে গিয়ে তড়িঘড়ি করে ঘণ্টা বাজাতে......

কাতালানরা কি তাহলে স্বাধীনতা চায় না?

কাতালানরা কি তাহলে স্বাধীনতা চায় না?

হ-বাংলা নিউজ : বেলফোর ঘোষণার শতবর্ষ পূর্ণ হতে চললেও ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত এখনো মধ্যপ্রাচ্যের বড় সংকট। ছবি: এএফপি স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল কাতালোনিয়া স্বাধীনতার ঘোষণা দেওয়ার দুই দিন পর গতকাল রোববার ওই অঞ্চলের রাজধানী বার্সেলোনায় বিক্ষোভ করেছে কয়েক লাখ মানুষ। তারা স্পেনের সঙ্গে থাকতে চায়। একই দিন একটি জরিপের ফলাফলে বলা হচ্ছে, সেখানে নির্বাচন হলে স্বাধীনতাবিরোধীরাই জিতবে।

তাহলে কি স্বাধীনতা চায় না কাতালানরা। ১ অক্টোবর গণভোটে স্বাধীনতার......

আইএসের হিটলিস্টে চার বছরের প্রিন্স জর্জ

আইএসের হিটলিস্টে চার বছরের প্রিন্স জর্জ

হ-বাংলা নিউজ :  জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) হত্যার তালিকায় রয়েছে ব্রিটিশ সিংহাসনের দ্বিতীয় উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম ও তাঁর স্ত্রী কেট মিডলটনের চার বয়সী সন্তান প্রিন্স জর্জ। সংগঠনটি জর্জকে হত্যার হুমকি দিয়েছে। যুক্তরাজ্যের গণমাধ্যমের প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায় এ হত্যার হুমকি দেওয়া হয়েছে। খবর এনডিটিভির।

ব্রিটিশ সিংহাসনের তৃতীয় উত্তরাধিকারী জর্জ......

৬ হাজার মাইল রেঞ্জের ভয়ঙ্কর মিসাইল পরীক্ষায় রাশিয়া!

৬ হাজার মাইল রেঞ্জের ভয়ঙ্কর মিসাইল পরীক্ষায় রাশিয়া!

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও অস্ত্রভান্ডার সমৃদ্ধ করার মিশন। নিত্য নতুন মিসাইল পরীক্ষা করে চলেছে পুতিনের সামরিক বাহিনী।

এ যেন একক পরাশক্তি হওয়ার প্রতিযোগিতা। কিছুদিন আগেই নতুন প্রজন্মের আন্তঃমহাদেশীয় ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) আরএস-২৮ সারমাত পরীক্ষার ঘোষণা দেয়। এবার ৬ হাজার মাইল রেঞ্জের ভয়ঙ্কর মিসাইল পরীক্ষার ঘোষণা দিল দেশটি।

জানা গেছে, এটি লিটল বয় বোমার চেয়ে ২ হাজার গুণ শক্তিশালী।......

ইরানের অস্ত্রভান্ডারে যুক্ত হল ‘সমুর’

ইরানের অস্ত্রভান্ডারে যুক্ত হল ‘সমুর’

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নিজেদের সামরিক বাহিনীকে আরও শক্তিশালী করে চলেছে ইরান। আর তারই জের নতুন ক্ষেপণাস্ত্রের নির্মাণ প্রক্রিয়া শেষ করলেন ইরানের বৈজ্ঞানিকরা।

পরীক্ষামূলক ভাবে উৎক্ষেপণ করা হল সুমর নামের এক অত্যাধুনিক মিসাইলের।

এ ব্যাপারে ইরানের প্রতিরক্ষামন্ত্রী হোসেইন দেঘান জানিয়েছেন, চলতি মাসে আরও কয়েকবার সুমর নামের এই ক্ষেপণাস্ত্র নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাবেন বৈজ্ঞানিকরা। এছাড়া গন্তব্যস্থলে হামলা......

জার্মানির নতুন পার্লামেন্টের অধিবেশন শুরু

জার্মানির নতুন পার্লামেন্টের অধিবেশন শুরু

সরাফ আহমেদ, হ-বাংলা নিউজ :  হ্যানোভার (জার্মানি) থেকে : নির্বাচনের ঠিক চার সপ্তাহ পর বার্লিনে ১৯তম জার্মান পার্লামেন্টের অধিবেশন শুরু হয়েছে। ছয়টি দলের প্রতিনিধিসহ মোট ৭০৯ জন আইন প্রণেতাকে নিয়ে এবারের পার্লামেন্ট।

আজকের পার্লামেন্ট অধিবেশন বসার আগেই গত কয়েক দিন ধরে জোট সরকার গঠনের রূপরেখা তৈরি করেছেন অ্যাঙ্গেলা ম্যার্কেলের ক্রিশ্চান ডেমোক্রেটিক ও ক্রিশ্চান ইউনিয়ন, পরিবেশবাদী গ্রিন পার্টি ও ফ্রি ডেমোক্রেটিক পার্টি।......

মালয়েশিয়ায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৪

মালয়েশিয়ায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৪

জহিরুল ইসলাম হিরন,হ-বাংলা নিউজ :  মালয়েশিয়া:মালেয়েশিয়ার পর্যটন দ্বীপ পেনাং প্রদেশে সোমবারও আরো দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। এদের মধ্যে একজন বাংলাদেশের অন্য জন মালয়েশিয়ান চাইনিজ।

এ নিয়ে লাশের সংখ্যা দাঁড়ালো চৌদ্দতে। এদিকে সোমবার দুপুর ১টায় দমকলবাহিনী আনুষ্ঠানিকভাবে উদ্ধার কার্যক্রম বন্ধ ঘোষণা করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, হাসপাতালে এখনো ৪ জনের লাশ অজ্ঞাত অবস্থায় থাকলেও তারা কোন দেশের নাগরিক তা শনাক্ত করতে পারেনি কর্তৃপক্ষ।

বাংলাদেশ......

রাশিয়াকে ধ্বংস করতেই আইএসের ভয়ঙ্কর 'কনডম বোমা'!

রাশিয়াকে ধ্বংস করতেই আইএসের ভয়ঙ্কর 'কনডম বোমা'!

হ-বাংলা নিউজ : সম্প্রতি সুখোই-২৫ যুদ্ধবিমানের অব্যর্থ নিশানা জঙ্গিদের মারাত্মক ক্ষতি করেছে বলে দাবি মস্কোর। কিন্তু রুশ অভিযানে তারা যে বিন্দুমাত্র বিচলিত নয়, তা প্রমাণ করতেই যেন এবার নতুন চ্যালেঞ্জ গ্রহণ করেছে আইএস।

শুনতে আশ্চর্য লাগলেও এবার তাদের হাতিয়ার কনডম।

জানা যায়, কনডমের মধ্যেই বিস্ফোরক ঠুসে এক নতুন ধরনের মারণাস্ত্র ব্যবহার শুরু করেছে আইএস। ইতিমধ্যেই সেই সংক্রান্ত একটি ভিডিও-ও প্রকাশ করা হয়েছে আইএসের পক্ষ থেকে। সেখানে দেখা যাচ্ছে,......

রোহিঙ্গা সংকট  ‘আমি দুঃখিত’

রোহিঙ্গা সংকট ‘আমি দুঃখিত’

রাজুমা, যে নারীর সন্তানকে আগুনে ছুড়ে ফেলা হয়

‘এক রোহিঙ্গার সাক্ষাৎকার: যে নারীর শিশুসন্তানকে আগুনে ছুড়ে ফেলা হয়েছে, তাঁকে কী বলবেন?’ শিরোনামে সাংবাদিক জেফরি জেটলম্যানের এই লেখাটি ১৯ অক্টোবর িনউইয়র্ক টাইমসের অনলাইনে প্রকাশিত হয়

সবে বেরিয়েছি শরণার্থী শিবির থেকে। ফোনটা বেজে উঠল। অপর প্রান্তে আমার স্ত্রী। হ্যালো বলতেই আমার গলার অস্বাভাবিকতা ও আঁচ করতে পেরেছিল।

‘কী হয়েছে তোমার? কোনো সমস্যা?’ বললাম, ‘আমার জীবনের সবচেয়ে বাজে সাক্ষাৎকারটা শেষ করলাম এই মাত্র।’

আমি তখন মিয়ানমার-বাংলাদেশ সীমান্তের কাছে দাঁড়িয়ে। এই সীমান্ত দিয়েই প্রায় পাঁচ লাখ রোহিঙ্গা প্রবেশ......

কাবুলের শিয়া মসজিদে আত্মঘাতী হামলা, নিহত ৩০

কাবুলের শিয়া মসজিদে আত্মঘাতী হামলা, নিহত ৩০

হ-বাংলা নিউজ :   ফের সন্ত্রাসী হামলায় রক্তাক্ত হয়েছে আফগানিস্তানের রাজধানী কাবুল। শুক্রবার সন্ধ্যায় কাবুলের শিয়া মসজিদে হামলা চালায় আত্মঘাতী জঙ্গি।

এতে মৃত্যু হয়েছে কমপক্ষে ৩০ জনের।

পশ্চিম কাবুলের ইমাম জামান মসজিদে প্রার্থনা করেছিলেন স্থানীয়রা। তখনই আত্মঘাতী হামলা চালানো হয়। ঘটনাস্থল থেকে ৩০টি দেহ বের করেছেন নিরাপত্তা কর্মীরা।

মেজর জেনারেল অলিমাস্ত মুহাম্মদ জানিয়েছেন, হেঁটে মসজিদে......

বাবার কোলেই ঢলে পড়ল শিশুটি

বাবার কোলেই ঢলে পড়ল শিশুটি

হ-বাংলা নিউজ: নয় বছরের ছোট্ট শিশুটির গায়ে প্রচণ্ড জ্বর। দিনমজুর বাবা রামবালাক সময়মতো মেয়ের চিকিৎসা করাতে পারেননি। আর অপেক্ষা করতে না পেরে ছয় দিন পর বিহারের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতালে (এআইআইএমএস) তাকে নিয়ে ছুটে যান তিনি। কিন্তু হাসপাতাল থেকেও সময়মতো চিকিৎসা পাওয়া হলো না মেয়েটির। টিকিট কেটে চিকিৎসক দেখাতে লাইনে দাঁড়িয়ে থেকে বাবার কোলেই ঢলে পড়ল মেয়েটি।মেয়ের লাশ ১৪০ কিলোমিটার দূরে বাড়িতে নিয়ে যেতে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অ্যাম্বুলেন্সের আবেদন করে সেটাও পাননি এ অসহায় বাবা। পরে......

যেকোনো মুহূর্তে পারমাণবিক যুদ্ধ: উ. কোরিয়া

যেকোনো মুহূর্তে পারমাণবিক যুদ্ধ: উ. কোরিয়া

 উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, ‘হাইড্রোজেন বোমা’ পরিদর্শনে কিম জং উন। ছবি: রয়টার্স

জাতিসংঘে উত্তর কোরিয়ার উপরাষ্ট্রদূত কিম ইন রাইয়ং বলেছেন, কোরীয় উপদ্বীপের পরিস্থিতি এমন নাজুক পরিস্থিতিতে পৌঁছেছে, যেকোনো মুহূর্তে পারমাণবিক যুদ্ধ লেগে যাবে।

এএফপির প্রতিবেদনে জানানো হয়, স্থানীয় সময় গতকাল সোমবার নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের নিরস্ত্রীকরণ কমিটির কাছে এমন আশঙ্কার কথা জানিয়েছেন কিম ইন রাইয়ং।

কিম ইন রাইয়ং বলেন, ১৯৭০ সাল থেকে উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের পরমাণু হামলার হুমকির শিকার হয়ে আসছে। এ কারণে আত্মরক্ষায়......

অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চলাল যুক্তরাষ্ট্র

অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চলাল যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ :  উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা দিন দিন বেড়েই চলেছে। শক্তি প্রদর্শনে ব্যস্ত দু'টি দেশ, সাথে চলছে পাল্টাপাল্টি হুমকি আর তারই ধারাবাহিকতায় এবার অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চলাল যুক্তরাষ্ট্র। স্কটল্যান্ডের উপকূল থেকে ক্ষেপণাস্ত্র বিধ্বংসী স্ট্যান্ডার্ড মিসাইল বা এসএম-৬ ছোঁড়ার মাধ্যমে এই পরীক্ষা চালানো হয়।

স্কটল্যান্ডের ওয়েস্টার্ন আইলসে যখন সামরিক মহড়া ‘ফরমিয়েডেবল......

জাতির উদ্দেশে যা বললেন সু চি

জাতির উদ্দেশে যা বললেন সু চি

হ-বাংলা নিউজ : মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চি বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন। ভাষণে প্রাধান্য পেয়েছে রাখাইনের মানবিক বিপর্যয়।

কিন্তু ভাষণে রোহিঙ্গা জনগোষ্ঠীর নাম একবারও মুখে আনেননি তিনি।সুচি বলেন, রাখাইন রাজ্যে তিনটি প্রধান করণীয় সামনে আসে। তা হলো প্রথমত, বাংলাদেশে যারা চলে গেছে তাদের প্রত্যাবাসন ও কার্যকরভাবে মানবিক সহায়তা দেওয়া। দ্বিতীয়ত, পুনরায় স্থানান্তর ও পুনর্বাসন। তৃতীয়ত, অঞ্চলটির উন্নয়ন ও স্থিতিশীল শান্তি......

পাকিস্তানে বন্দুকধারীদের গুলিতে নিহত ৫

পাকিস্তানে বন্দুকধারীদের গুলিতে নিহত ৫

হ-বাংলা নিউজ :  পাকিস্তানের গোলযোগপূর্ণ বেলুচিস্তান প্রদেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর সর্বশেষ সাম্প্রদায়িক হামলায় বন্দুকধারীদের গুলিতে সোমবার তিন শিয়া মুসলিমসহ পাঁচজন নিহত হয়েছেন। পুলিশ এএফপি’কে এ কথা জানায়।

চারজন শিয়া সবজি ব্যবসায়ীকে নিয়ে একটি যানবাহন প্রাদেশিক রাজধানী কোয়েটা অতিক্রম করার সময় মোটরবাইক আরোহী দুই ব্যক্তি যানবাহনে হামলা চালায়।

স্থানীয় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা আবদুর রাজ্জাক চিমা এএফপি’কে জানিয়েছেন, ‘স্থানীয় পুলিশ......

উত্তর কোরিয়াকে আবার হুমকি ট্রাম্পের

উত্তর কোরিয়াকে আবার হুমকি ট্রাম্পের

হ-বাংলা নিউজ : আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, উত্তর আমেরিকাকে শায়েস্তা করার ক্ষেত্রে ‘একটি মাত্র জিনিসই আছে যা কাজ করবে’। টুইটারে দেওয়া ট্রাম্পের এই বক্তব্যকে উত্তর আমেরিকার বিরুদ্ধে প্রচ্ছন্ন হুমকি হিসেবে দেখা হচ্ছে। 

ট্রাম্প বলেছেন, গত ২৫ বছর ধরে আমেরিকার প্রেসিডেন্টরা এবং তাদের সরকারগুলো পিয়ংইয়ংয়ের সঙ্গে আলোচনা করে যাচ্ছে। কিন্তু এতে কোনো কাজ হয়নি। এখন সামনে একটা পথই খোলা। তবে ‘কার্যকর’ বিষয়টি কী, তা তিনি বিস্তারিত বলেননি। 

সম্প্রতি পরমাণু তৎপরতা ইস্যুতে উত্তর কোরিয়া এবং যুক্তরাষ্ট্রের......

আয়েবার ভাইস প্রেসিডেন্ট রানা তাসলিম লিসবনের কাউন্সিলর পুনঃনির্বাচিত

আয়েবার ভাইস প্রেসিডেন্ট রানা তাসলিম লিসবনের কাউন্সিলর পুনঃনির্বাচিত

মাঈনুল ইসলাম নাসিম,হ-বাংলা নিউজ : পর্তুগালের বর্তমান প্রধানমন্ত্রী ড. আন্তোনিও কস্তার বিশেষ আস্থাভাজন রাজনৈতিক সহকর্মী রানা তাসলিম উদ্দিন আবারো বাংলাদেশের সুনাম উজ্জল করেছেন রাজধানী লিসবনে। পহেলা অক্টোবর অনুষ্ঠিত বহুল আলোচিত সিটি কাউন্সিল নির্বাচনে ক্ষমতাসীন দল স্যোশালিস্ট পার্টির প্রতিনিধি হিসেবে লিসবন সান্তা মারিয়া মাইওরের কাউন্সিলর পুনঃনির্বাচিত হন তিনি। চার বছর আগে ২০১৩ সালে প্রথমবারের মতো সিটি কাউন্সিলর নির্বাচিত......

 ভারতীয় সেনাবাহিনীতে ৩০ বছর, এখন ‘অবৈধ বাংলাদেশি’

ভারতীয় সেনাবাহিনীতে ৩০ বছর, এখন ‘অবৈধ বাংলাদেশি’

হ-বাংলা নিউজ :  ৩০ বছর ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত থাকার পর অবসরে যাওয়া এক ব্যক্তিকে অবৈধ বাংলাদেশি অভিবাসী বলে অভিযোগ করেছে আসাম পুলিশ।সেনাবাহিনীর জুনিয়র কমিশনড অফিসার (জেসিও) হিসেবে অবসরে যাওয়া মোহম্মদ আজমল হকের বিরুদ্ধে আগামী ১৩ অক্টোবর ফরেনার ট্রাইব্যুনালে শুনানি হওয়ার কথা রয়েছে বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়।আসাম পুলিশের অভিযোগের পরিপ্রেক্ষিতে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত