ইউরোপের খবর

Displaying 1-20 of 729 results.
যুক্তরাজ্যে ৬ জনের অধিক সমাবেশ নিষিদ্ধ

যুক্তরাজ্যে ৬ জনের অধিক সমাবেশ নিষিদ্ধ

হ-বাংলা নিউজ : আজ বুধবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে তথ্য জানানো হয় যুক্তরাজ্যে করোনার সংক্রমণ বাড়ছে বলে এক জায়গায় ছয়জনের বেশি মানুষ জড়ো হওয়ার বিষয়টি নিষিদ্ধ করছে যুক্তরাজ্য সরকার।

দেশটিতে ১৪ সেপ্টেম্বর থেকে এই নতুন বিধি কার্যকর হচ্ছে। সরকারের পক্ষ থেকে জানানো হয়, আইন পরিবর্তনের ফলে ঘরে-বাইরে যেকোনো জায়গায় বড় পরিসরে লোকজনের সামাজিক সম্মিলন নিষিদ্ধ হবে।

তবে স্কুল, কর্মক্ষেত্র, করোনা-সুরক্ষিত বিয়ে, শেষকৃত্য বা দলীয় খেলাধুলার ক্ষেত্রে এই বিধি কার্যকর হবে না।

বিধি ভঙ্গ করলে ১০০ পাউন্ড জরিমানা। দ্বিতীয়বার বিধি না মানলে তা......

করোনায় ইউরোপের দেশগুলোর নেয়া কঠোর পদক্ষেপ গুলো

করোনায় ইউরোপের দেশগুলোর নেয়া কঠোর পদক্ষেপ গুলো

হ-বাংলা নিউজ : আজ শনিবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য অনুযায়ী বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ২ কোটি ১০ লাখ পেরিয়ে গেছে বলে জানানো হয়। 

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বলেছে, করোনার সংক্রমণের গতি কমাতে সেপ্টেম্বর মাসজুড়ে কানাডা ও মেক্সিকো সীমান্তে অপ্রয়োজনীয় ভ্রমণের নিষেধাজ্ঞা বাড়ানো হচ্ছে।

যুক্তরাজ্য তাদের দেশে আসা ফ্রান্সের নাগরিকদের জন্য দুই সপ্তাহের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছে। আজ শনিবার থেকে কোয়ারেন্টিন বাধ্যতামূলক দেশগুলোর তালিকায় ফ্রান্সকে যুক্ত করা হয়েছে। বর্তমানে প্যারিসে করোনা সংক্রমণের দ্বিতীয়......

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীকে মুঈনুদ্দীনের গ্রেফতারের দাবি

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীকে মুঈনুদ্দীনের গ্রেফতারের দাবি

হ-বাংলা নিউজ, যুক্তরাজ্য থেকে : গত ৪ আগস্ট একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্যর এক প্রতিনিধি দল ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল এর কাছে এক স্মারকলিপিতে যুদ্বাপরাদী মুঈনুদ্দিনকে গ্রেফতারের দাবি জানান। 

এখানে উল্লেখ্য যে গত ১৯ জুলাই যুক্তরাজ্য থেকে প্রকাশিত মেইল ও সানডেতে এক খবরে বলা হয় যে প্রীতি প্যাটেল সামাজিক মাধ্যমে টুইটারে চৌধুরী মুঈনুদ্দিনকে যুদ্বাপরাধী আখ্যায়িত করায় তার মানহানি হয়েছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে বাংলাদেশের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল (আইসিটি) ২০১৩ সালে চৌধুরী মুঈনুদ্দিনকে ১৯৭১ সালে বাংলাদেশের......

 প্রসিদ্ধ জাদুঘরকে মসজিদে রূপান্তর করলো তুরস্ক

প্রসিদ্ধ জাদুঘরকে মসজিদে রূপান্তর করলো তুরস্ক

হ-বাংলা নিউজ : তুরস্কের ইস্তাম্বুলের প্রসিদ্ধ আয়া সোফিয়া জাদুঘরকে মসজিদ বলে ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তুরস্কের একটি আদালত আয়া সোফিয়ার জাদুঘরের মর্যাদা রদ করে রায় দেওয়ার পর এরদোয়ান এটিকে মসজিদে রূপান্তরের ঘোষণা দেন।

১ হাজার ৫০০ বছর আগে আয়া সোফিয়া খ্রিষ্টান সম্প্রদায়ের অর্থোডক্স গির্জা। ১৪৫৩ সালে অটোমানদের বিজয়ের পরে এটি মসজিদে রূপান্তর করা হয়।

১৯৩৪ সালে এটি জাদুঘর হিসেবে রূপান্তরিত হয়। ইউনেসকোর হেরিটেজ সাইটে এর নাম রয়েছে।

তুরস্কের ইসলামপন্থীরা এই জাদুঘরকে মসজিদে রূপান্তরে অনেক দিন ধরে আহ্বান জানিয়েছেন। তবে ধর্মনিরপেক্ষরা......

ইতালিতে সিজনাল জব ভিসায় বাংলাদেশের কালো তালিকাভুক্তি আর কতকাল?

ইতালিতে সিজনাল জব ভিসায় বাংলাদেশের কালো তালিকাভুক্তি আর কতকাল?

মাঈনুল ইসলাম নাসিম, হ-বাংলা নিউজ, ইতালি থেকে : ২০০৮ থেকে ২০১২ পাঁচ বছরে যে ১৮ হাজার বাংলাদেশি মৌসুমি কাজের কন্ট্রাক্টে (সিজনাল জব ভিসায়) বৈধভাবে ইতালি এসেছিলেন তারা কেউই বাংলাদেশ সরকারের উদ্যোগে বা ব্যবস্থাপনায় এদেশে আসেননি। হয় তারা ইতালি কিংবা বাংলাদেশে অবস্থানকারী দালালের মাধ্যমে নয়তো ইতালিতে আগে থেকেই বসবাসরত পরিচিতজন কিংবা এলাকার লোকজনকে ম্যানেজ করে ১০ থেকে ১৫ লাখ টাকা পরিশোধ (ক্যাশ পেমেন্ট) সাপেক্ষে ঢাকাস্থ ইতালিয়ান দূতাবাস থেকে জেনুইন ভিসাপ্রাপ্ত হয়ে আকাশপথে সরাসরি ইতালির উদ্দেশ্যে দেশ ছাড়েন। 

উক্ত ১৮ হাজার বাংলাদেশি যেহেতু ইতালিতে থেকে যাবার......

পদত্যাগ করলো ফ্রান্সে মন্ত্রিসভার

পদত্যাগ করলো ফ্রান্সে মন্ত্রিসভার

হ-বাংলা নিউজ : ফ্রান্সের প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপসহ তার পুরো মন্ত্রিসভা সরকার থেকে পদত্যাগ করেছেন। আজ শুক্রবার তাঁরা পদত্যাগপত্র দিলে তা ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ গ্রহণ করেছে বলে এলিসি প্যালেস সূত্রে জানা গেছে।

শুক্রবার সংক্ষিপ্ত বিবৃতিতে তাঁদের পদত্যাগের কারণ জানানো হয়নি। তবে প্রেসিডেন্ট ম্যাখোঁ তাঁর শাসনের শেষ দুই বছরে সবকিছু ঢেলে সাজানোর প্রতিশ্রুতির পর মন্ত্রিসভার পুনর্বিন্যাসের বিষয়টি আগে থেকেই ধারণা করা হচ্ছিল।

প্রেসিডেন্টের তরফে জানানো হয়েছে, নতুন সরকার গঠন না হওয়া পর্যন্ত বর্তমান সরকার অবশ্য দৈনন্দিন কাজ চালিয়ে যাবে। নতুন......

জার্মানিতে করোনায় নাগরিকেরা যে যে সুবিধা পাচ্ছেন

জার্মানিতে করোনায় নাগরিকেরা যে যে সুবিধা পাচ্ছেন

হ-বাংলা নিউজ : করোনার প্রাদুর্ভাবে কবলিত আপামর জনসাধারণকে সম্ভাব্য আর্থিক সহযেগিতার জন্য বিভিন্ন দেশের সরকার সাধ্যমতো পদক্ষেপ গ্রহণ করেছে। এ ক্ষেত্র জার্মান সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপগুলো প্রণিধানযোগ্য।


জার্মান একটি কল্যাণমূলক গণতান্ত্রিক রাষ্ট্র হওয়ায় সরকার ও প্রতিটি রাজনৈতিক দলের যাবতীয় কার্যক্রমের কেন্দ্রবিন্দু হচ্ছে নাগরিক। প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার পূরণ ও জীবনের নিরাপত্তা প্রদান করা সরকারের মূল লক্ষ্য। এ অধিকার ও নিশ্চয়তা প্রাপ্তি রাষ্ট্রীয় সংবিধান দ্বারা সুরক্ষিত। নাগরিকের এ অধিকার ও নিশ্চয়তা সঠিকভাবে পূরণ হচ্ছে কি না তার অতন্দ্র......

ইতালির শ্রমবাজারে বাংলাদেশের প্রবেশের সুযোগ তৈরি হচ্ছে সংক্রান্ত ভূয়া সংবাদ

ইতালির শ্রমবাজারে বাংলাদেশের প্রবেশের সুযোগ তৈরি হচ্ছে সংক্রান্ত ভূয়া সংবাদ

মাঈনুল ইসলাম নাসিম, হ-বাংলা নিউজ, ইতালি থেকে : ইতালির শ্রমবাজারে প্রবেশের সুযোগ তৈরি হচ্ছে বাংলাদেশের এমন শিরোনামে ঢাকার বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালে অতি সম্প্রতি প্রকাশিত বিশেষ একটি প্রতিবেদন অনেকের দৃষ্টি আকর্ষণ করেছে। প্রতিবেদনের প্রায় পুরোটা জুড়ে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর তথ্য পরিবেশিত হওয়ায় বাংলাদেশে অবস্থানরত দালালচক্র ইতালি পাঠাবার নামে প্রতারণার নতুন বাজার খোলার প্রস্তুতি নিতে শুরু করেছে। ফলে বাংলাদেশের বৃহত্তর স্বার্থে বাস্তবতা তুলে ধরা হলো। 

ঢাকাস্থ জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) থেকে ভিত্তিহীন......

ইতালিতে নতুন রাষ্ট্রদূত শামীম আহসান

ইতালিতে নতুন রাষ্ট্রদূত শামীম আহসান

মাঈনুল ইসলাম নাসিম, হ-বাংলা নিউজ, ইতালি থেকে : এক যুগের ব্যবধানে আবার সাগর পাড়ে ইতালিতে ফিরছেন পেশাদার কূটনীতিক মো. শামীম আহসান এনডিসি। বর্তমানে নাইজেরিয়ার রাজধানী আবুজাতে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। ঢাকার নির্ভরযোগ্য সূত্র মো. শামীম আহসানের রোমে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে অতি সম্প্রতি। চলতি গ্রীষ্মেই রোমে রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। 

ইতালির বাংলাদেশ কমিউনিটিতে আগে থেকেই অভাবনীয় জনপ্রিয় ও আস্থাভাজন ব্যক্তিত্ব মো. শামীম আহসান ২০০৪ থেকে ২০০৮ রোমের বাংলাদেশ দূতাবাসে কাউন্সিলর/মিনিস্টার......

২ বাংলাদেশি দালাল সহ ৫ ইতালীয় খামার মালিক গ্রেফতার II ঘন্টায় মাত্র দেড় ইউরো বেতনে টানা ২৬ ঘন্টার শিফটে কাজ

২ বাংলাদেশি দালাল সহ ৫ ইতালীয় খামার মালিক গ্রেফতার II ঘন্টায় মাত্র দেড় ইউরো বেতনে টানা ২৬ ঘন্টার শিফটে কাজ

মাঈনুল ইসলাম নাসিম, হ-বাংলা নিউজ, ইতালি থেকে : হতভাগ্য বাংলাদেশিদের চোখের জলে ভাসছে দক্ষিণ ইতালির ফসলের মাঠ। কাগজপত্রের দিক দিয়ে অনিয়মিত বা অবৈধ হলেও হাজার হাজার মাইল দূরের অন্য মহাদেশ থেকে আসা এসব অভিবাসীরা যতটা না নিরব স্বভাবের তার চাইতে ছিলো বেশি কর্মঠ। এতো এতো গুণ থাকা সত্ত্বেও নিপীড়িত এসব বাংলাদেশিদের দুঃখ দুর্দশার গল্প আজ ২৩ জুন ইতালির জাতীয় গণমাধ্যমে উঠে এসেছে বেশ ফলাও করে। ইতালির দক্ষিণাঞ্চলীয় কালাব্রিয়া বিভাগের কোসেনছা প্রভিন্সে এক অন্ধকার কৃষি খামারে রীতিমতো গিনিপিগ বানিয়ে রাখা হয়েছিলো তাঁদেরকে। 

ঘটনার বিবরণে জানা যায়, কোসেনছা......

ইতালির সিসিলি দ্বীপে ব্যাক টু ব্যাক ধর্ষনকান্ডে ৪ বাংলাদেশি ধর্ষক জেল হাজতে ।। বাংলাদেশের ভাবমূর্তি তলানিতে

ইতালির সিসিলি দ্বীপে ব্যাক টু ব্যাক ধর্ষনকান্ডে ৪ বাংলাদেশি ধর্ষক জেল হাজতে ।। বাংলাদেশের ভাবমূর্তি তলানিতে

মাঈনুল ইসলাম নাসিম, হ-বাংলা নিউজ, ইতালি থেকে : এক বছর না পেরুতেই পৃথক দু'টি ধর্ষনের ঘটনায় ইতালির সিসিলি দ্বীপের প্রধান নগরী পালেরমোতে মোট চার জন বাংলাদেশি এখন জেলহাজতে। গত বছরের ৪ জুলাই সংঘটিত প্রথম ঘটনায় স্থানীয় অধিবাসী ইতালিয়ান এক তরুণীকে জোরপূর্বক ধর্ষনের অভিযোগে গ্রেফতারকৃত সাগর দেব(২১) ও ফেরদৌস খান(১৯) নামে দুই বাংলাদেশির পরিচয় প্রকাশিত হলেও চলতি বছর ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রের পর্যটক ধর্ষনের ঘটনায় সাম্প্রতিক কালে গ্রেফতার হওয়া নতুন দুই বাংলাদেশি ধর্ষকের নামধাম এখনো জানানো হয়নি। মহামারির কারণে আদালতে তাদের বিচারিক প্রক্রিয়া শুরু হতে বেশ ক’মাস......

 ব্রিটেনে ঔপনিবেশিক ইতিহাস ফিরে আসছে যেভাবে

ব্রিটেনে ঔপনিবেশিক ইতিহাস ফিরে আসছে যেভাবে

হ-বাংলা নিউজ : ঔপনিবেশিক অতীতের কুৎসিত চেহারাটার প্রতিবিম্ব দেখতে প্রস্তুত না থাকলেও আটলান্টিক পেরিয়ে আসা বর্ণবাদবিরোধী আন্দোলনের ঢেউ ইংল্যান্ডের তীরে আছড়ে পড়ায় ব্রিটেন আজ এক নতুন বাস্তবতার মুখোমুখি হয়েছে। যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসে পুলিশি নির্যাতনে জর্জ ফ্লয়েডের নিহত হওয়ার প্রতিবাদে ফুঁসে ওঠা ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের ছোঁয়ায় ব্রিটেনও আলোড়িত হচ্ছে।

ঔপনিবেশিক শাসনে বাংলায় (বাংলাদেশ, পশ্চিমবঙ্গ, আসাম ও বিহারের অংশবিশেষ) তেতাল্লিশের (বাংলা ১৩৫০ সন) মন্বন্তরে ৩০ লাখ মানুষের মৃত্যুর জন্য যাঁকে দায়ী করা হয়, সেই উইনস্টন চার্চিলের ভাস্কর্যকে দুদিন......

 পর্তুগালের ‘অর্থনীতির রোনালদো’র গল্প

পর্তুগালের ‘অর্থনীতির রোনালদো’র গল্প

হ-বাংলা নিউজ : আমি আজ পর্যন্ত ১ হাজার ৬৬৪ দিন অর্থমন্ত্রীর দায়িত্বে থাকাকালে দায়িত্বশীলতা এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের চেষ্টা করেছি।’ কথাগুলো গত মঙ্গলবার বলেছিলেন পর্তুগালের অর্থনীতির নায়ক ও ফুটবল কিংবদন্তি রোনালদোর নামানুসারে ‘অর্থনীতির রোনালদো’খ্যাত অর্থমন্ত্রী মারিও সেন্টেনোর।

পুরো নাম মারিও জোজে গোমেজ ডে ফ্রেইতাস সেন্টেনো। কে জানত, তিনি দায়িত্ব পালনের সঙ্গে সঙ্গে দিনের হিসাবটাও গুনে গুনে কষে রেখেছেন। তবে তা করতেই পারেন অর্থনীতির মানুষ হিসেবে নিশ্চিতভাবে তাঁকে নায়ক বলা যায়। কেননা, পর্তুগালের স্বাধীনতার ৪৫ বছরের ইতিহাসে তিনিই প্রথম......

ইতালিতে অবৈধ অধিবাসীদের জন্য সুখবর

ইতালিতে অবৈধ অধিবাসীদের জন্য সুখবর

নাজমুল হোসেন, হ-বাংলা নিউজ, ইতালি থেকে : ইতালিতে বসবাসরত অবৈধ অভিবাসী শ্রমিকদের ভাগ্যের চাকা শর্তসাপেক্ষে খুলছে দুইটি সুনির্দিষ্ট ক্যাটাগরিতে। প্রথমত যাঁরা চলতি বছরের ৮ মার্চের  পূর্বে ইতালি তে এসেছে এবং কৃষিকাজ ও বাসাবাড়ির ডমেস্টিক কাজে নিয়োজিত ছিলেন তাঁরাই বৈধ হবার সুযোগ পাবেন। এক্ষেত্রে কাজের মালিকরা উপযুক্ত প্রমাণ সহ সরকারি ট্যাক্স ৪০০ ইউরো জমা দিয়ে ১ জুন থেকে ১৫ জুলাইয়ের মধ্যে আবেদন করতে পারবেন। কাজের কন্ট্রাক্ট যতদিনের করা হবে ঠিক ততো সময়ের জন্যই সংশ্লিষ্ট শ্রমিককে স্টে পারমিট (পেরমেসসো দি সোজ্জর্নো) দেয়া হবে। প্রধানমন্ত্রী প্রফেসর জুসেপ্পে কন্তে’র......

ফ্রিডম অব মুভমেন্ট ফিরে পাচ্ছে ফ্রান্স

ফ্রিডম অব মুভমেন্ট ফিরে পাচ্ছে ফ্রান্স

দেলওয়ার হোসেন সেলিম, হ-বাংলা নিউজ, ফ্রান্স থেকে : অবশেষে ১১ মে সোমবার থেকে ফ্রান্সের নাগরিকরা ফ্রিডম অব মুভমেন্ট ফিরে পাচ্ছেন। প্যারিস সহ কয়েকটি অঞ্চল ছাড়া লক ডাউন উঠে যাচ্ছে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ  গত ১৬ মার্চ লক ডাউন ঘোষণা করেন।  প্রথমে ১৫ দিনের লক ডাউনের ঘোষণা করা হলেও পরে এর মেয়াদ ধাপে ধাপে ১১ মে পর্যন্ত বাডানো হয়।

গতকাল বৃহস্পতিবার (৭ মে ২০২০) ফ্রান্সের প্রধান মন্ত্রী এডোয়ার্ড ফিলিপ বলেছেন, প্যারিস সহ আরো কয়েকটি  ঘনবসতি অঞ্চলে এখনো করোনা ভাইরাসের সংক্রমণ ঘটতে থাকায় এখানে কিছু নিষেধাজ্ঞা......

বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে স্থানান্তর!

বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে স্থানান্তর!

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: অবস্থার অবনতি হওয়ায় মেডিকেল টিমের পরামর্শে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। তিনি দায়িত্ব পালনে অপারগ হলে পররাষ্ট্র মন্ত্রী ডমিনিক রাব হাল ধরবেন। উল্লেখ্য, গত ২৭শে মার্চ বরিস জনসন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছিল। এরপর চিকিৎসকের পরামর্শে গত রবিবার তিনি লন্ডন হাসপাতালে ভর্তি হন।এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে বরিস জনসনের প্রতি সমবেদনা জানিয়ে তাকে একজন ভাল বন্ধু, শক্তিশালী মনোবলের মানুষ হিসাবে উল্লেখ করেন।কভিড ১৯ করোনা ভাইরাসে যুক্তরাজ্যে এপর্যন্ত ৫০ হাজারে......

প্রবাসী হয়রানি বন্ধ করুন: ইউরোপীয় ডায়াস্পোরার নেতাদের আবেদন

প্রবাসী হয়রানি বন্ধ করুন: ইউরোপীয় ডায়াস্পোরার নেতাদের আবেদন

হ-বাংলা নিউজ : ইউরোপে অবস্থিত প্রবাসী নেতা, সামাজিক ও উন্নয়ন কর্মী ও গণমাধ্যম ব্যক্তিত্ব গতকাল প্রকাশিত এক যৌথ বিবৃতিতে বাংলাদেশী কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে যে বাংলাদেশে ফিরে আসা প্রবাসী ও অভিবাসী কর্মীদের হয়রানির শিকার হচ্ছে । তাদের প্রতি মানবিক আচরণ প্রদর্শন করার জন্য বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে তারা আবেদন করেন।

তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও আবেদন করেছেন যেন সেবার ক্ষেত্রে অভিবাসীদের প্রবেশাধিকার নিশ্চিত করতে এবং যারা তাদের বসতি দেশে ফিরে যেতে ইচ্ছুক তাদের সহায়তা করার জন্য।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যুক্তরাজ্যস্থ প্রবাসী বাঙালিদের শ্রদ্ধানিবেদন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যুক্তরাজ্যস্থ প্রবাসী বাঙালিদের শ্রদ্ধানিবেদন

আনসারআহমেদউল্লা, হ-বাংলা নিউজ : দেশের সাথে তাল মিলিয়ে লন্ডনে প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর শুভক্ষণ শুরু করে যুক্তরাজ্য ভিত্তিক ‘বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরাম’।বৃটেন সময় সন্ধ্যে ছয়ঘটিকাএবং বাংলাদেশ সময় রাত বারটা এক মিনিটে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারে আযোজন করে জাতির পিতার জন্মশত বার্ষিকী উলক্ষে মুজিববর্ষের অনুষ্ঠান । বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরামেরসভাপতি কমিউনিটি মোহাম্মদ গিয়াছ আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান বেলালের পরিচালনায় জন্মশত......

ওয়ান পাউন্ড হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ওয়ান পাউন্ড হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

হ-বাংলা নিউজ : ব্রিটিশ চ্যারিটি সংস্থা ওয়ান পাউন্ড জেনারেল হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ১২ ফেব্রুয়ারী বুধবার সংস্থার বিশ্বনাথস্থ অস্থায়ী কার্যালয়ে আয়োজিত ক্যাম্পে প্রধান অতিথি ছিলেন ও ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন ওয়ান পাউন্ড জেনারেল হাসপাতালের ফাউন্ডার মেম্বার, যুক্তরাজ্যের লুটনের বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজসেবী ও ব্যবসায়ী সাহেদ কয়েস।

রোগী দেখেন হাসপাতালের ফাউন্ডার মেম্বার ডা: মো: মাহবুব আলী জহির। উপস্থিত ছিলেন বিশ্বনাথের চিফ কো অর্ডিনেটর এবং লন্ডন টাইমস নিউজের সিলেট ব্যুরো চিফ কবি নাজমুল ইসলাম মকবুল,......

লন্ডনে বঙ্গবন্ধু লেখক ফোরাম মুজিববর্ষ  পালন করবে

লন্ডনে বঙ্গবন্ধু লেখক ফোরাম মুজিববর্ষ পালন করবে

আনসার আহমেদ উল্লাহ, হ-বাংলা নিউজ, লন্ডন থেকে : যুক্তরাজ্য ভিত্তিক ‘বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরাম’  বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ  উদযাপনে এক ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। গত শুক্রবার, ১০ জানুয়ারি ২০২০, লন্ডন বাংলা প্রেস ক্লাবের অফিসে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম ইউকের উদ্দোগে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তারা তাদের পরিকল্পিত কার্যক্রমের কথা তুলে ধরেন।  লিখিত বক্তব্য পাঠ করেন - ফোরামের সেক্রেটারি শাহ মোস্তাফিজুর রহমান বেলাল। পরে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন - ফোরামের সভাপতি মোহাম্মদ গিয়াস......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ