দেশের খবর

Displaying 1-20 of 2289 results.
তিন মাস ইতালিতে ঢোকা বন্ধ বাংলাদেশিদের

তিন মাস ইতালিতে ঢোকা বন্ধ বাংলাদেশিদের

হ-বাংলা নিউজ : বাংলাদেশের নাগরিক ও বাংলাদেশ থেকে আসা নাগরিকেরা আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশ করতে পারবেন না। ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় এ বিষয়ে নোটাম দিয়েছে।


ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া নোটামে উল্লেখ করা হয়েছে, ‘ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশে থেকে আসা কোনো যাত্রী ও ফ্লাইট ইতালিতে প্রবেশ করতে পারবে না। করোনাভাইরাস মহামারির কারণে ঝুঁকি বেড়ে যাওয়ায় কোনো এয়ারলাইনস বাংলাদেশে থেকে কোনো যাত্রী আনতে পারবে না। এমনকি কোনো ট্রানজিট ফ্লাইটেও যাত্রী আনা যাবে না, যাঁরা বাংলাদেশ থেকে এসেছেন।


জানা গেছে, এ–সংক্রান্ত......

 চলে গেলেন আ.লীগ নেতা সাহারা খাতুন

চলে গেলেন আ.লীগ নেতা সাহারা খাতুন

হ-বাংলা নিউজ : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এবং বর্তমান সংসদ সদস্য সাহারা খাতুন আর নেই। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত পৌনে ১২টায় তিনি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

সাহারা খাতুন কিডনি ও শ্বাসতন্ত্রের জটিলতায় ভুগছিলেন। গত সোমবার এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধিন ছিলেন।

সাহারা খাতুন ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। এরপর তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেন।......

 রিজেন্ট হাসপাতালের অপকর্মের পিছনে সরকারের মদদ রয়েছে : ফখরুল

রিজেন্ট হাসপাতালের অপকর্মের পিছনে সরকারের মদদ রয়েছে : ফখরুল

হ-বাংলা নিউজ : করোনাভাইরাসের চিকিৎসায় জালিয়াতি ও নানান অনিয়মের অভিযোগে রিজেন্ট হাসপাতাল বন্ধ করা হয়েছে। এই হাসপাতালের এ কর্মকাণ্ড সরকারের মদদেই হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ অ্যান্ড কমিউনিকেশন আয়োজিত 'কার্যকর গণতন্ত্রে নির্বাচন কমিশনের ভূমিকা' শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনায় তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, 'একটা হাসপাতাল কী করে একটা মিথ্যা সার্টিফিকেট দিতে পারে। আমাদের সমস্ত মন্ত্রীরা রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদের সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠভাবে পরিচিত, অত্যন্ত......

 উত্তরার পর রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা

উত্তরার পর রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা

হ-বাংলা নিউজ : চুক্তি ভঙ্গ করে করোনা রোগীদের থেকে বিল আদায়, ভুয়া প্রতিবেদন তৈরিসহ নানা অভিযোগে রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাটি আজ বুধবার সিলগালা করে দিয়েছে র‌্যাব। এর আগে গতকাল মঙ্গলবার একই অভিযোগে রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখায় অভিযান চালিয়ে বন্ধ করে দেয় র‌্যাব।

প্রতারণার অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে এক নম্বর আসামি করে ১৭ জনের নামে মামলা করা হয়েছে। আটজনকে আটক করা হয়েছে। সাহেদসহ নয়জন পলাতক রয়েছেন।

বুধবার বিকেল সাড়ে চারটার দিকে মিরপুর ১২ নম্বরে অবস্থিত রিজেন্ট হাসপাতালটি র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে......

 সদরঘাটে ৩৪ জনের মৃত্যুর জন্য দায়ী ময়ূর-২ এর মাস্টার, বলছে তদন্ত কমিটি

সদরঘাটে ৩৪ জনের মৃত্যুর জন্য দায়ী ময়ূর-২ এর মাস্টার, বলছে তদন্ত কমিটি

হ-বাংলা নিউজ : বুড়িগঙ্গার লঞ্চডুবিতে ৩৪ জনের মৃত্যুর জন্য ময়ূর-২ নামের লঞ্চটিকে দায়ী করে প্রতিবেদন দিয়েছে ঘটনা তদন্তে গঠিত কমিটি। কমিটি সদরঘাট থেকে খেয়াঘাট সরিয়ে নেওয়া এবং সদরঘাটে অলস লঞ্চ বসিয়ে না রাখাসহ ২০ দফা সুপারিশ করেছে।

তদন্ত কমিটি বলছে, মুন্সিগঞ্জ থেকে ঢাকার সদরঘাটের উদ্দেশে ছেড়ে আসা মর্নিং বার্ডকে ময়ুর–২ প্রথমে ধাক্কা দিলে লঞ্চটি আড়াআড়ি হয়ে যায়। এরপর লঞ্চটির ওপর ময়ূর-২ উঠিয়ে দেওয়া হয়। কমিটি দুর্ঘটনার জন্য ময়ূর–২ লঞ্চের মাস্টার (চালক) ও সে সময় লঞ্চ চালানোর সঙ্গে যুক্ত অন্যদের প্রধানত দায়ী করেছে।

বুড়িগঙ্গার লঞ্চডুবির ঘটনায় নৌ-পরিবহন মন্ত্রণালয়......

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর বাসা ও প্রতিষ্ঠানেও ভুতুড়ে বিল

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর বাসা ও প্রতিষ্ঠানেও ভুতুড়ে বিল

হ-বাংলা নিউজ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ বিদ্যুৎ বিভাগের বড় বড় কর্মকর্তার বাসা ও ব্যবসাপ্রতিষ্ঠানেও বিদ্যুতের ‘ভুতুড়ে বিল’ গেছে। কিন্তু সারা দেশে কত লাখ বা কত কোটি সাধারণ গ্রাহক ভুতুড়ে বিল নিয়ে দৌড়ঝাঁপ করছেন, তার কোনো হিসাব নেই। দেশে বিদ্যুতের গ্রাহকসংখ্যা ৩ কোটি ৭০ লাখ।


এদিকে বেঁধে দেওয়া সাত দিনের মধ্যে ভুতুড়ে বিল সমন্বয় করতে ব্যর্থ হওয়ায় এবং ভুতুড়ে বিলের জন্য দায়ী চার বিদ্যুৎ বিতরণ সংস্থার প্রায় ৩০০ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে টাস্কফোর্স। বিদ্যুৎ বিভাগ গত ২৫ জুন একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে টাস্কফোর্স......

বাংলাদেশে করোনায় মৃত্যু ২০০০ ছাড়াল

বাংলাদেশে করোনায় মৃত্যু ২০০০ ছাড়াল

হ-বাংলা নিউজ : দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত মানুষের সংখ্যা দুই হাজার ছাড়াল। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মারা গেছেন ২ হাজার ৫২ জন। 


দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৭৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৬২ হাজার ৪১৭ জনের।



দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ রোববার এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯০৪ জন। মোট সুস্থ হয়েছেন ৭২ হাজার ৬২৫ জন।


গতকাল শনিবার দেশে করোনায় ৩ হাজার ২৮৮ জন শনাক্ত......

ভ্যাট কাঠামোর সুরাহার দাবিতে ইন্টারনেট বন্ধের কর্মসূচির কথা ভাবছে আইএসপিএবি

ভ্যাট কাঠামোর সুরাহার দাবিতে ইন্টারনেট বন্ধের কর্মসূচির কথা ভাবছে আইএসপিএবি

হ-বাংলা নিউজ : মূল্য সংযোজন কর (মূসক/ভ্যাট) জটিলতায় ব্রডব্যান্ড ইন্টারনেটের দামও বাড়তে পারে বলে জানিয়েছে সরবরাহকারীদের সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইএসপিএবি)। এদিকে ভ্যাট কাঠামোর সুরাহার দাবিতে তারা ইন্টারনেট বন্ধ রাখার কর্মসূচির কথা ভাবছেন।


এখন যে ভ্যাটের কাঠামো রয়েছে, তা বাস্তবায়িত হলে তাদের খরচ বাড়বে। এতে ক্রেতা পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম ৩০ শতাংশ বাড়তে পারে বলে আশঙ্কা সংগঠনটির।



আইএসপিএবির নেতারা বলছেন, ভ্যাট কাঠামোর একটি সুরাহার দাবিতে তারা ইন্টারনেট বন্ধ রাখার কর্মসূচির কথা ভাবছেন। হতে......

সুনামগঞ্জের মাটিয়াইন হাওরে ভেসে উঠলো শিশুর লাশ !

সুনামগঞ্জের মাটিয়াইন হাওরে ভেসে উঠলো শিশুর লাশ !

হ-বাংলা নিউজ : নিখোঁজের একঘন্টা পর মাটিয়াইন হাওরে ভাসমান অবস্থায় পাওয়া গেল সালমান হোসেন নামে তিন বছর বয়সী এক শিশুর লাশ।

শুক্রবার সকালে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের কাউকান্দি গ্রাম সংলগ্ন মাটিয়াইন হাওর হতে ওই শিশুর লাশ উদ্যার করা হয়। 

নিহত সালমান উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের কাউকান্দি গ্রামের হতদরিদ্র হেলাল মিয়ার ছেলে।

শনিবার নিহতের পরিবার জানান, উপজেলার কাউকান্দি গ্রামের বাসিন্দা হেলাল মিয়ার পরিবারের লোকজন শুক্রবার সকাল ৭টার দিকে নিজ গৃহে ঘুমে থাকা অবস্থায় পরিবারের সবার অলক্ষে তার শিশু সন্তান সালামান ঘর হতে বেড়িয়ে আঙ্গিনায়......

সিলেটের  গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিলেটের গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

আমিনুল ইসলাম, হ-বাংলা নিউজ, সিলেট থেকে  : সিলেটের কানাইঘাট উপজেলার গোয়ালজুর আদর্শ তরুণ সংঘ কর্তৃক প্রথম বারের মতো সাঁতার প্রতিযোগিতা আয়োজন করা হয়। স্থানীয় গাছতলা (জংলা) বাজারের পাশের সুইমিংপুলে শুক্রবার (৩ জুলাই ২০২০) স্বাস্থ্য বিধি মেনে এই প্রতিযোগীতা অনুষ্টিত হয়।

উক্ত সাতার প্রতিযোগিতা দেখতে দূর দূরান্ত থেকে বিপুল সংখ্যক দর্শনার্থীরা ছুটে আসেন। উপছে পড়া দর্শকের উপস্থিতিতে এই সাঁতার প্রতিযোগিতাটি প্রানবন্ত হয়ে উঠে। দুঃসময়ে সুস্থ বিনোদনের এরকম একটি আয়োজনের জন্য উপস্থিত বিশিষ্টজনেরা আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

সংঘের সেক্রেটারি রাহেল আহমদ বলেন,......

লকডাউনের সুফলে ‘রেড’ থেকে ‘ইয়েলো’ জোনে দুই ওয়ার্ড

লকডাউনের সুফলে ‘রেড’ থেকে ‘ইয়েলো’ জোনে দুই ওয়ার্ড

হ-বাংলা নিউজ : করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২১ দিন ‘রেড জোন’ (লাল তালিকাভুক্ত এলাকা) ছিল নরসিংদীর মাধবদীর দুটি ওয়ার্ড। পুরো সময়টা লকডাউন (অবরুদ্ধ) রাখার সুফল মিলেছে। সংক্রমণ কমে যাওয়ায় দুটি এলাকাকে ‘ইয়েলো জোন’ ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।


শুক্রবার থেকে মাধবদী পৌরসভার ৪ ও ৫ নম্বর ওয়ার্ড অর্থাৎ উত্তর ও দক্ষিণ বিরামপুর এলাকার লকডাউন প্রত্যাহার করা হয়। প্রথম আলোর কাছে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।



জেলা প্রশাসন বলছে, অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় মাধবদী পৌরসভার ৪ ও ৫ নম্বর ওয়ার্ডকে গত ১১ জুন মধ্যরাত থেকে রেড......

 ছোট মেয়ের পাশে শেষ শয্যায় লতিফুর রহমান

ছোট মেয়ের পাশে শেষ শয্যায় লতিফুর রহমান

হ-বাংলা নিউজ : ঢাকার বনানী কবরস্থানে ছোট মেয়ে শাজনীন তাসনিম রহমানের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন বিশিষ্ট ব্যবসায়ী ও ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান। বুধবার রাত ১০টায় তাঁকে সেখানে দাফন করা হয়। এর আগে রাত পৌনে ৯টার দিকে লতিফুর রহমানের মরদেহ তাঁর গুলশানের বাসায় নেওয়া হয়। সেখানে ছুটে আসেন আত্মীয়-স্বজন ও পরিবারের ঘনিষ্ঠরা।

লতিফুর রহমান বুধবার বেলা সাড়ে ১১টায় কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চিওড়া গ্রামের ফারাজ মঞ্জিলে মারা যান। এ খবর জানাজানি হলে তাঁর মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রান্সকম গ্রুপ, এসকেএফ এবং মিডিয়া স্টার লিমিটেডের......

 লতিফুর রহমান: শূন্য থেকে শীর্ষে

লতিফুর রহমান: শূন্য থেকে শীর্ষে

হ-বাংলা নিউজ : ব্যবসা পরিচালনার ক্ষেত্রে নীতি-নৈতিকতা, সুনাম আর সততার স্বীকৃতি হিসেবে লতিফুর রহমান ২০১২ সালে পেয়েছেন বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড। এরপর ওই বছর শওকত হোসেন লিখলেন ‘ব্যবসায় স্বীকৃতি’ শিরোনামে লতিফুর রহমানের লড়াইয়ের সেই গল্প। তাঁর চলে যাওয়ার এই দিনে লেখাটি পুনঃপ্রকাশ করা হলো।


১৯৭৪ সালের কথা। তখন আমার হাতে নগদ টাকা ছিল না। কিন্তু চা কিনতে হলে টাকা লাগবে। নেদারল্যান্ডসের রটারডাম-ভিত্তিক ভ্যান রিস তখন বিশ্বে চা সরবরাহকারীদের মধ্যে সেরা কোম্পানি। নানা দেশ থেকে চা কিনে তারা সরবরাহ করে। বাংলাদেশে তাদের হয়ে চা কেনার কাজটি পেলাম। আমাদের পাটকলের একটা......

সুনামগঞ্জ সীমান্তে ইয়াবা ও গাঁজার চালানসহ মাদক চোরাকারবারী আটক

সুনামগঞ্জ সীমান্তে ইয়াবা ও গাঁজার চালানসহ মাদক চোরাকারবারী আটক

হাবিব সরোয়ার আজাদ, হ-বাংলা নিউজ : ইয়াবা, গাঁজা ও চোরাই মোটরসাইকেল সহ সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর সীমান্তে নুর মিয়া নামে এক মাদক চোরাকাবারীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)।

রবিবার মামলা দায়ের পূর্বক তাকে বিশ্বম্ভরপুর থানায় সোপর্দ করেছে বিজিবি।

আটক নুর মিয়া জেলার বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের সীমান্তগ্রাম মাছিমপুরের মৃত চাঁন মিয়ার ছেলে।,

সোমবার সকালে সুনামগঞ্জ -২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র অধিনায়ক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ব্যাটালিয়নের বিশ্বম্ভরপুরের মাছিমপুর বিওপির বিজিবি টহল......

সাংসদের মুঠোফোনেই সব ফাঁস

সাংসদের মুঠোফোনেই সব ফাঁস

হ-বাংলা নিউজ : কুয়েতে ৬ জুন রাতে আটকের পর সাংসদ শহিদ ইসলাম ওরফে পাপুলের দপ্তরের সিসিটিভি, দলিলপত্র আর গাড়িতে থাকা চেকবই থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এগুলোর মধ্যে গুরুত্বপূর্ণ হলো শহিদ ইসলামের মুঠোফোন। ওই মুঠোফোনেই কুয়েতের সাংসদসহ স্বরাষ্ট্র, সমাজকল্যাণসহ বিভিন্ন মন্ত্রণালয়ের লোকজনের নাম পাওয়া গেছে। তাঁরা লক্ষ্মীপুর-২ আসনের ওই স্বতন্ত্র সাংসদকে অনৈতিক সব কাজে মদদ দিয়েছেন।


কুয়েতের সিআইডি কর্মকর্তারা ওই মুঠোফোনের সূত্র ধরে সাবেক ও বর্তমান পাঁচ সাংসদ, স্বরাষ্ট্র ও সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং জনশক্তি কর্তৃপক্ষের কয়েকজন......

রাতে বের হওয়ার বিধিনিষেধ শিথিল

রাতে বের হওয়ার বিধিনিষেধ শিথিল

হ-বাংলা নিউজ : দোকানপাট, হাটবাজার ও শপিং মল খোলা রাখার সময় বাড়ানোর পাশাপাশি রাতে বের হওয়ার ক্ষেত্রেও শিথিলতা আনা হয়েছে। এত দিন রাত আটটা থেকে সকাল ছয়টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া বাসস্থানের বাইরে যাওয়ায় বিধিনিষেধ ছিল। এখন সেই বিধিনিষেধ থাকবে রাত ১০টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত।


নতুন সিদ্ধান্ত অনুযায়ী, কাল বুধবার থেকে রাত ১০টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ( প্রয়োজনীয় কেনা-বেচা, যাতায়াত, ওষুধ কেনা, চিকিৎসা সেবা, মৃত দেহ দাফন বা সৎকার ইত্যাদি) ছাড়া বাসস্থানের বাইরে আসা যাবে না। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



......

আন নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্টের উদ্যোগে লক্ষাধিক টাকা চিকিৎসা সহায়তা প্রদান

আন নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্টের উদ্যোগে লক্ষাধিক টাকা চিকিৎসা সহায়তা প্রদান

হ-বাংলা নিউজ : সিলেটের বিশ্বনাথে আন নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে এপ্লাষ্টিক এনিমিয়া রোগে আক্রান্ত তৌহিদের চিকিৎসা ফান্ডে লক্ষাধিক টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। ২৯ জুন সোমবার বিশ্বনাথের অলংকারী ইউনিয়নের শিমুলতলায় জামেয়া হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদরাসা মিলনায়তনে ট্রাস্টের বাংলাদেশ শাখার সভাপতি হাজী আব্দুল হকের সভাপতিত্বে ও সেক্রেটারী আকবর হোসেন কিসমতের ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।

বক্তব্যে তিনি বলেন, আর্থ সামাজিক উন্নয়নের মাধ্যমে কন্যা সন্তানদেরকে......

চিকিৎসক-নার্সের খাবারের বিল ২০ কোটি কী করে হয়, খতিয়ে দেখা হচ্ছে: প্রধানমন্ত্রী

চিকিৎসক-নার্সের খাবারের বিল ২০ কোটি কী করে হয়, খতিয়ে দেখা হচ্ছে: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : সংসদে প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেটের ওপর সোমবার সাধারণ আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেটের ওপর সোমবার সাধারণ আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

করোনায় আক্রান্ত রোগীদের সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এক মাসের খাবারের বিল ২০ কোটি টাকা কী করে হয়, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। এ ক্ষেত্রে কোনো অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।


আজ সোমবার একাদশ জাতীয় সংসদের অষ্টম (বাজেট) অধিবেশনে......

রেড জোন করে লকডাউনের ফল ভালো

রেড জোন করে লকডাউনের ফল ভালো

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার তিনটি ওয়ার্ড গত ১৩ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন করা হয়। এসব ওয়ার্ডে করোনা সংক্রমণের হার ছিল খুব বেশি। তাই এসব এলাকাকে 'রেড জোনের' মধ্যে ফেলে এই লকডাউন কার্যকর করা হয়। পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে লকডাউন এখনো চলছে। এখন পর্যন্ত সিদ্ধান্ত, এটি চলবে ৩০ জুন পর্যন্ত। কিন্তু এরই মধ্যে দেখা গেছে সংক্রমণের মাত্রা এখানে অনেকটাই কমে গেছে।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ছাদেকুর রহমান আকন্দ আজ সোমবার বললেন, 'প্রথম দিকে যেমন বেশি বেশি ছিল সংক্রমণের হার ছিল এখন তেমন......

এনআরবিসি ব্যাংকের পরিচালকের পদ হারালেন সাংসদ পাপুল

এনআরবিসি ব্যাংকের পরিচালকের পদ হারালেন সাংসদ পাপুল

হ-বাংলা নিউজ : মানব ও অবৈধ মুদ্রা পাচারের অভিযোগে কুয়েতে আটক বাংলাদেশের সাংসদ শহিদ ইসলামকে (পাপুল) এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের পরিচালক পদে থেকে বাদ দেওয়া হয়েছে। একই সঙ্গে ব্যাংকটির ভাইস চেয়ারম্যান ও এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজের চেয়ারম্যান পদ থেকেও বাদ পড়েছেন তিনি। প্রবাসীদের উদ্যোগে গঠিত এ ব্যাংকটির পরিচালনা পর্ষদের শনিবারের সভায় এসব সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

সাংসদ শহিদ ইসলাম ছিলেন ব্যাংকটির প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তাদের একজন। অনিয়ম ও জালিয়াতির কারণে ২০১৭ সালের ডিসেম্বরে ব্যাংকটির পরিচালনা ও ব্যবস্থাপনায় পরিবর্তন আসে। তখনই ব্যাংকটির বিভিন্ন......

সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ