দেশের খবর

Displaying 1-20 of 2126 results.
মাশরুমের কনটেইনারে সাড়ে পাঁচ কোটি টাকার সিগারেট

মাশরুমের কনটেইনারে সাড়ে পাঁচ কোটি টাকার সিগারেট

হ-বাংলা নিউজ : চট্টগ্রাম বন্দরে সন্দেহজনক একটি কনটেইনার খুলে ১ কোটি ৪০ লাখ ২০ হাজার শলাকা সিগারেট জব্দ করেছেন কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা। আজ রোববার বিকেলে বন্দর থেকে আমদানিকারক কৌশলে চালানটি খালাস নেওয়ার তৎপরতা শুরুর খবর পেয়ে তা জব্দ করেন কাস্টমস কর্মকর্তারা।

এই চালানটি মালয়েশিয়া থেকে মাশরুম ঘোষণা দিয়ে আমদানি করেছিল চট্টগ্রামের আগ্রাবাদের বাংলা ভিনা এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান। সন্দেহজনক চালানটি খালাস স্থগিতও করে রেখেছিলেন কাস্টমসের এআইআর শাখার গোয়েন্দা কর্মকর্তারা। এরপরও কাস্টমস দিবস উপলক্ষে কর্মকর্তাদের ব্যস্ততার সুযোগ নিয়ে চালানটি......

রাতের ঢাকায় মিজানুরের মতো ‘একই কায়দায়’ আরও তিনজনকে হত্যা করে তারা

রাতের ঢাকায় মিজানুরের মতো ‘একই কায়দায়’ আরও তিনজনকে হত্যা করে তারা

হ-বাংলা নিউজ : সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্যরা বেসরকারি এশিয়ান বিশ্ববিদ্যালয়ের ছাত্র মিজানুর রহমানকে খুন করে। সিএনজিচালিত অটোরিকশায় তুলে মিজানকে খুন করা হয় বিমানবন্দর সড়কের ক্যান্টনমেন্ট এলাকায়। খুনিরা লাশ ফেলে রেখে যায় হাতিরঝিলের উড়ালসড়কের ওপর।

মিজানুর রহমান হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার তিনজন আসামি ঢাকার আদালতে গত শুক্রবার এবং আজ রোববার ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তিন আসামি হলেন নুরুল ইসলাম, আবদুল্লাহ বাবু ও মো. জালাল।

২০ দিন আগে (৬ জানুয়ারি) গভীর রাতে (রাত ২টা) এক যুবকের লাশ পড়ে ছিল কারওয়ান বাজার রেলক্রসিং......

শেখ হাসিনার জনসভায় গুলিতে হত্যার দায়ে ৫ পুলিশের মৃত্যুদণ্ড

শেখ হাসিনার জনসভায় গুলিতে হত্যার দায়ে ৫ পুলিশের মৃত্যুদণ্ড

হ-বাংলা নিউজ : চট্টগ্রামে ১৯৮৮ সালে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জনসভায় পুলিশের গুলিতে হত্যার ঘটনায় করা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার বেলা সোয়া তিনটায় চট্টগ্রাম বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. ইসমাইল হোসেন এই রায় দেন।

১৯৮৮ সালের ২৪ জানুয়ারি চট্টগ্রামের লালদীঘি ময়দানে শেখ হাসিনার জনসভায় পুলিশের গুলিতে ২৪ জন নেতা-কর্মী নিহত হন। চট্টগ্রাম গণহত্যা নামে পরিচিত এই ঘটনার চার বছর পর ১৯৯২ সালে আইনজীবী শহীদুল হুদা মুখ্য মহানগর হাকিম আদালতে চট্টগ্রামের সাবেক পুলিশ কমিশনার মীর্জা রকিবুল হুদাসহ ৪৬ জনকে আসামি করে মামলা করেন।

মৃত্যুদণ্ড......

ব্যাগেজ হারালে কেজিপ্রতি ক্ষতিপূরণ লাখ টাকারও বেশি

ব্যাগেজ হারালে কেজিপ্রতি ক্ষতিপূরণ লাখ টাকারও বেশি

হ-বাংলা নিউজ : ফ্লাইটে ব্যাগেজ (লাগেজ) হারালে বা নষ্ট হলে আগে কেজিতে ক্ষতিপূরণ পাওয়া যেত ২০ ডলার বা প্রায় ১ হাজার ৭০০ টাকা। তবে এখন থেকে ক্ষতিপূরণ মিলবে কেজিপ্রতি ১ হাজার ৩৮১ ডলার। বাংলাদেশের মুদ্রায় এই অঙ্ক দাঁড়াবে ১ লাখ ১৭ হাজার ২৪১ টাকা। এ ছাড়া বিমান দুর্ঘটনায় কোনো ব্যক্তির মৃত্যু বা আঘাতজনিত ক্ষতিপূরণ ২০ লাখ টাকা থেকে বাড়িয়ে ১ কোটি ১৭ লাখ টাকা করা হয়েছে।

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে এই অর্থের পরিমাণ বৃদ্ধি করে ‘আকাশপথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন) আইন, ২০২০’-এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে......

ঐক্যবদ্ধ হলে সিটি নির্বাচনে আ.লীগকে হারাতে পারব: মির্জা ফখরুল

ঐক্যবদ্ধ হলে সিটি নির্বাচনে আ.লীগকে হারাতে পারব: মির্জা ফখরুল

হ-বাংলা নিউজ : বর্তমান সরকার বিভিন্ন কৌশলে বিএনপিকে পরাজিত করতে চায় উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঐক্যবদ্ধ হতে পারলে ক্ষমতাসীনদের তাঁরা পরাজিত করতে পারবেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ রোববার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার অনেক কৌশলী। কৌশলে আমাদের বিভিন্নভাবে পরাজিত করতে চায়। আজকে যদি আমরা ঐক্যবদ্ধ হই, মানুষকে সংগঠিত করতে পারি, তাহলে এই নির্বাচনে অবশ্যই আমরা ক্ষমতাসীন দলকে পরাজিত করতে পারব।’ ইলেকট্রনিক......

সিটি ভোট ও এসএসসি পরীক্ষা দুই–ই পেছাল

সিটি ভোট ও এসএসসি পরীক্ষা দুই–ই পেছাল

হ-বাংলা নিউজ : ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটের তারিখ পেছানো হয়েছে। এর ফলে এসএসসি ও সমমানের পরীক্ষাও পেছানো হয়েছে।

আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বৈঠক শেষে আজ শনিবার রাত সাড়ে আটটার দিকে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নির্বাচন পিছিয়ে ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি করার কথা সাংবাদিকদের জানান। এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর সিদ্ধান্তের কথা জানানো হয়। পরিবর্তিত সময় অনুযায়ী এখন এই পরীক্ষা শুরু হবে আগামী ৩ ফেব্রুয়ারি। পূর্বঘোষণা অনুযায়ী এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ১ ফেব্রুয়ারি।

সরস্বতীপূজার......

‘ধর্ষণকারীর একমাত্র ওষুধ গুলি করে মেরে ফেলা’

‘ধর্ষণকারীর একমাত্র ওষুধ গুলি করে মেরে ফেলা’

হ-বাংলা নিউজ  : ধর্ষণকারীদের ‘ক্রসফায়ারে’ হত্যা করার দাবি জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) দুজন সাংসদ। 

আজ মঙ্গলবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় এই দাবি জানান জাপার সাংসদ কাজী ফিরোজ রশীদ ও মুজিবুল হক। 

সরকারদলীয় জ্যেষ্ঠ সাংসদ তোফায়েল আহমেদ এবং অন্য একজন সাংসদ জাপার দুই সাংসদের বক্তব্যকে সমর্থন করেন।

অনির্ধারিত আলোচনায় জাপার সাংসদ কাজী ফিরোজ রশীদ বলেন, ‘এই মুহূর্তে সমাজকে ধর্ষণমুক্ত করতে হলে “এনকাউন্টার মাস্ট”। ধর্ষককে গুলি করে মারতে হবে। একমাত্র ওষুধ পুলিশ ধরার পর ধর্ষককে গুলি করে মেরে ফেলা।’ 

ফিরোজ......

ওমানের সুলতানের মৃত্যুতে সোমবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

ওমানের সুলতানের মৃত্যুতে সোমবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

হ-বাংলা নিউজ : ওমানের সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের মৃত্যুতে কাল সোমবার দিনব্যাপী রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব সরওয়ার-ই-আলম আজ রোববার সন্ধ্যায় বলেন, ‘কাল সোমবার সব সরকারি, বেসরকারি ও শিক্ষাপ্রতিষ্ঠান এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে এবং সকল মসজিদে ওমানি সুলতানের সম্মানে বিশেষ মোনাজাত করা হবে।’

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) ইতিমধ্যে বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে কাল জাতীয় পতাকা অর্ধনমিত রাখার অনুরোধ জানিয়ে চিঠি পাঠিয়েছেন।

আরব বিশ্বের সবচেয়ে......

প্রতিরক্ষা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বাংলাদেশের সহযোগিতা চায় নেপাল

প্রতিরক্ষা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বাংলাদেশের সহযোগিতা চায় নেপাল

হ-বাংলা নিউজ : জাতীয় প্রতিরক্ষা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বাংলাদেশের সহযোগিতা চেয়েছে নেপাল। নেপালের সেনাবাহিনী প্রধান জেনারেল পূর্ণচন্দ্র থাপা রোববার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়ে এ সহযোগিতা চান।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ তথ্য জানান। নেপালের সেনাপ্রধানকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি হামিদ বলেন, ‘বাংলাদেশ ও নেপালের মধ্যকার সম্পর্ক খুবই চমৎকার। দুই দেশের সেনাবাহিনীর সফর বিনিময় এক ইতিবাচক ভূমিকা পালন করতে পারে।’ রাষ্ট্রপতি আরও বলেন, নেপাল সেনাবাহিনীর অনেক সদস্য ন্যাশনাল ডিফেন্স......

সিলেট কানাইঘাটের গোয়ালজুরে কর্জ হাসানাহ ফান্ডের শীতবস্ত্র বিতরণ

সিলেট কানাইঘাটের গোয়ালজুরে কর্জ হাসানাহ ফান্ডের শীতবস্ত্র বিতরণ

কাওসার আহমদ, হ-বাংলা নিউজ : সারাদেশের ন্যায় কনকনে শীতে সিলেটের গ্রামাঞ্চলে অসহায় দরিদ্র মানুষদের কষ্ঠ কিছুটা লাঘব করার  চিন্তা করে শীতার্ত মানুষের পাশে দাড়ালেন " কর্জের হাসানাহ ফান্ড " এর  সদস্যরা। তারা অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেছেন। 

শনিবার (১১জানুয়ারী ২০২০) সকাল সাড়ে আটটায় গোয়ালজুর দারুল হুদা মাদ্রাসা মিলনায়তনে শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন গাছবাড়ি মডার্ন একাডেমি অবসরপ্রাপ্ত সাবেক সিনিয়র শিক্ষক আব্দুল মতিন, প্রবীণ মুরব্বি  হাজি আব্দুল জলিল, গোয়ালজুর দারুল হুদা মাদ্রাসার......

খালেদা জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে, খেতে পারছেন না: সেলিমা ইসলাম

খালেদা জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে, খেতে পারছেন না: সেলিমা ইসলাম

হ-বাংলা নিউজ : বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন তাঁর বোন সেলিমা ইসলাম। খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বেরিয়ে এসে সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়া খেতে পারছেন না। খেলে বমি হয়। ওষুধে কাজ হচ্ছে না। তিনি খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছেন।

আজ রোববার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বোন সেলিমা ইসলামসহ পরিবারের আরও কয়েকজন স্বজন দেখা করেন। স্বজনদের মধ্যে ছিলেন তাঁর প্রয়াত ছোট ছেলে কোকো রহমানের স্ত্রী শর্মিলা রহমান, নাতি জাহিয়া রহমান, সামিন ইসলাম, রাখিন ইসলাম ও নাতনি আরিবা ইসলাম।

......

সৌদি থেকে দুদিনে ফিরলেন ১৭৬ বাংলাদেশি

সৌদি থেকে দুদিনে ফিরলেন ১৭৬ বাংলাদেশি

হ-বাংলা নিউজ :  সৌদি আরব থেকে আজ রোববার ও গতকাল শনিবার দেশে ফিরেছেন ১৫ নারীসহ ১৭৬ বাংলাদেশি নাগরিক। এ নিয়ে গত চার দিনে ফিরলেন মোট ৩১৭ জন।

ইউএনবির খবরে বলা হয়, তাঁদের মধ্যে শনিবার রাত ১১টা ২০ মিনিটে ও রাত দেড়টায় সৌদি এয়ারলাইনসের দুটি ফ্লাইটে দেশে ফেরত আসেন ১০৬ জন। আজ ফেরেন আরও ৭০ জন। এ ছাড়া আজ রাতে আরও শতাধিক বাংলাদেশির দেশে ফেরত আসার কথা রয়েছে।

নিঃস্ব হয়ে দেশে ফেরা প্রবাসীদের সহায়তা দিতে কাজ করছে ব্র্যাক অভিবাসন কর্মসূচি।

ইউএনবি জানায়, গৃহকর্মীর কাজ নিয়ে সৌদি আরব গিয়ে নিয়োগকর্তা কর্তৃক নির্যাতনের শিকার হয়ে ফিরেছেন ব্রাহ্মণবাড়িয়ার......

 সাঈদ খোকনের সমর্থন পাবেন, আশা তাপসের

সাঈদ খোকনের সমর্থন পাবেন, আশা তাপসের

হ-বাংলা নিউজ : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়ন পেয়েছেন শেখ ফজলে নূর তাপস। ফলে বাদ পড়েছেন বর্তমান মেয়র সাঈদ খোকন, যিনি গতবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন।

দলীয় মনোনয়ন পাওয়ার পর স্বাভাবিকভাবেই সাংবাদিকেরা তাপসের কাছে জানতে চান, তিনি বর্তমান মেয়র সাঈদ খোকনের সমর্থন প্রত্যাশা করেন কি না? জবাবে তাপস বলেন, ‘আশা করি উনি (সাঈদ খোকন) আমাকে সমর্থন করবেন।’ আরেক প্রশ্নের জবাবে তিনি দলের নেতা–কর্মীদের ঐক্যবদ্ধভাবে সিটি নির্বাচনে কাজ করার আহ্বান জানান।

আজ রোববার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে মেয়র পদে......

 ইসি ‘সরকারের ইচ্ছায়’ ইভিএম ব্যবহার করছে: রিজভী

ইসি ‘সরকারের ইচ্ছায়’ ইভিএম ব্যবহার করছে: রিজভী

হ-বাংলা নিউজ : ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয় বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নির্বাচন কমিশন (ইসি) দুই সিটি নির্বাচনে এই প্রযুক্তির মাধ্যমে ‘সরকারে ইচ্ছা পূরণের চেষ্টা করছে’ বলেও অভিযোগ করেন তিনি।

আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব অভিযোগ করেন। রিজভী বলেন, ‘আমরা খুবই উদ্বেগের সাথে লক্ষ করছি যে জাতীয় নির্বাচনের মতো নজিরবিহীন একটি কলঙ্কজনক নির্বাচনের পরও ইসি সরকারের ইচ্ছা প্রতিফলনে সক্রিয় রয়েছে।’

ইভিএম ব্যবহার করে ইসি কৌশলে নির্বাচনের......

সংসদ সদস্য পদ ছাড়লেন তাপস

সংসদ সদস্য পদ ছাড়লেন তাপস

হ-বাংলা নিউজ : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন শেখ ফজলে নূর তাপস।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে আজ রোববার দুপুরে তিনি পদত্যাগপত্র জমা দেন। তাপস ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন।

স্পিকারের দপ্তর থেকে জানানো হয়েছে, বেলা দেড়টার দিকে শেখ ফজলে নূর তাপস স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ইতিমধ্যে তা গ্রহণ করা হয়েছে। যেকোনো সময় তাঁর আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হবে।

সিটি করপোরেশন আইন অনুযায়ী, সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে হলে কোনো সংসদ সদস্যকে সংসদ......

আইয়ুব খানও উন্নয়ন উন্নয়ন করতেন, তাঁর পতনও দেখেছি: ড. কামাল

আইয়ুব খানও উন্নয়ন উন্নয়ন করতেন, তাঁর পতনও দেখেছি: ড. কামাল

হ-বাংলা নিউজ : সরকারবিরোধী কার্যকর আন্দোলন গড়ে তোলার জন্য বিরোধী রাজনৈতিক দল ও জোটগুলোকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে বিএনপি। তাদের শরিক জোট ও বাম জোটের নেতারাও বলেছেন রাজপথে নেমে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার।

আজ শনিবার সকালে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে জেএসডির কাউন্সিলে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক নেতারা এসব আহ্বান জানান।

ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, যে ঐক্য হয়েছে, তা স্থানীয় পর্যায়ে নিয়ে যেতে হবে। যে দাবি নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল, তা ভোগ করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে......

 ঢাকায় আ.লীগের সঙ্গে ভোটযুদ্ধে বিএনপির তাবিথ ও ইশরাক

ঢাকায় আ.লীগের সঙ্গে ভোটযুদ্ধে বিএনপির তাবিথ ও ইশরাক

হ-বাংলা নিউজ : ঢাকার দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচনের জন্য বিএনপি তাদের মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে লড়বেন অবিভক্ত ঢাকার প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন। উত্তর সিটিতে আগেরবারের প্রার্থী তাবিথ আউয়ালই বিএনপির প্রার্থী। এ দুজন ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের সঙ্গে ভোটযুদ্ধে নামবেন।

আজ শনিবার রাতে বিএনপি পার্লামেন্টারি বোর্ড মেয়র পদে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেয়। এরপর দলের মহাসচিব মির্জা ফখরুল চূড়ান্ত দুই প্রার্থীর নাম ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, ‘ঢাকা......

নোয়াখালীর সেনবাগে হিউম্যান বিডি'র শীতের কম্বল বিতরণ

নোয়াখালীর সেনবাগে হিউম্যান বিডি'র শীতের কম্বল বিতরণ

জাহাঙ্গীর বাবু , হ-বাংলা নিউজ : সামাজিক দায়বদ্ধতায় নানাবিধ সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছাসেবী কাজ   করছে দেশে অবস্থানরত ও প্রবাসীদের সমন্বয়ে গঠিত, অনলাইন ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠন,  ইয়াং হেল্প হিউম্যান বিডি  টিম।

এবার, ২৫/১২/২০১৯ইং বুধবার ছিলো অসহায় শীতার্থ মানুষের মধ্যে  " উষ্ণতার পরশ ইভেন্ট " | ৪- ৫ হাত সাইজের চায়না মিডিয়াম মানের কম্বল বিতরন করা হয়েছে এই ইভেন্টে।

সুশৃখংল পরিবেশ বজায় রাখতে আগেই গ্রহিতাদেরকে টোকেন পৌছে দেয়া হয়। সেনবাগ উপজেলা পরিষদ ডাক-বাংলার......

 জুতা পায়ে বিজয়স্তম্ভে ওঠায় অধ্যক্ষের ওপর হামলা

জুতা পায়ে বিজয়স্তম্ভে ওঠায় অধ্যক্ষের ওপর হামলা

হ-বাংলা নিউজ : কুড়িগ্রামের উলিপুর উপজেলায় জুতা পরে বিজয়স্তম্ভে ওঠায় হামলার শিকার হয়েছেন এক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। উপজেলার সরকারি ডিগ্রি কলেজ মাঠে সোমবার সকালে জুতা পায়ে পুষ্পার্ঘ্য অর্পণ করার পর কলেজ প্রাঙ্গণেই হামলার শিকার হন তিনি।

হামলায় আহত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু তাহের উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। তবে ইচ্ছাকৃতভাবে নয়, বরং ভুলবশত জুতা পায়ে বিজয়স্তম্ভে উঠে পড়েছিলেন বলে দাবি করেছেন তিনি।

উলিপুর সরকারি ডিগ্রি কলেজের হিসাবরক্ষক শামসুল আলম বলেন, বিজয় দিবস উপলক্ষে কলেজের অস্থায়ী বিজয়স্তম্ভে শ্রদ্ধা......

যমুনায় জালে ধরা পড়ল গাঙ্গেয় শুশুক

যমুনায় জালে ধরা পড়ল গাঙ্গেয় শুশুক

হ-বাংলা নিউজ : সিরাজগঞ্জের যমুনা নদী থেকে জেলেদের জালে ধরা পড়ল গাঙ্গেয় শুশুক। আজ শুক্রবার সকালে জেলেরা শুশুকটিকে পৌর শহরের মতিন সাহেবের ঘাট এলাকায় বিক্রি করতে নিয়ে আসে ।

শুশুকটির ওজন ২৫ কেজির বেশি হবে। তীরে আনার সঙ্গে সঙ্গে এক মৎস্যব্যবসায়ী দুই হাজার টাকা দিয়ে এটি কিনে নেয়। শুশুকের তেল বেশি দামে বিক্রি হয় বলে জানালেন তারা ।

পৃথিবী জুড়ে এই প্রাণীটি বিপন্ন প্রায়। তবে বাংলাদেশ, ভারত ও মিয়ানমারে এদের দেখা মেলে।

শুশুকটি দেখতে ভিড় করেন সাধারণ মানুষ। তাদের মধ্যে ছিলেন সিরাজগঞ্জ স্বার্থরক্ষা সংগ্রাম কমিটির আহ্বায়ক জহুরুল হকও। তিনি......

এ বিভাগের অন্যান্য সংবাদ