দেশের খবর

Displaying 1-20 of 491 results.
বঙ্গোপসাগরে নিম্নচাপ: সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

বঙ্গোপসাগরে নিম্নচাপ: সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

হ-বাংলা নিউজ:  চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আবহাওয়া অধিদফতরের বিশেষ বিজ্ঞপ্তিতে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উড়িষ্যা উপকূল ও তৎসংগ্ন এলাকায় অস্থানরত স্থল নিম্নচাপটি......

তারেককে দেশে ফেরানোর প্রক্রিয়া চলছে

তারেককে দেশে ফেরানোর প্রক্রিয়া চলছে

হ-বাংলা নিউজ:   বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। গতকাল রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। আইনমন্ত্রী বলেন, ‘তারেক রহমান একজন সাজাপ্রাপ্ত আসামি। এখন তিনি ফেরারি। তাকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে। ’ তিনি বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে এরই মধ্যে ইন্টারপোলকে জানানো......

 মানবসেতুতে হাঁটা চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

মানবসেতুতে হাঁটা চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

শিক্ষার্থীদের তৈরি মানবসেতুতে হাঁটার ঘটনায় নির্যাতনের মামলায় চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যানকে দেওয়া জামিন বাতিল করেছেন উচ্চ আদালত। পাশাপাশি চার সপ্তাহের মধ্যে তাঁকে চাঁদপুরের মুখ্য বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। এর ফলে এই চেয়ারম্যানকে এখন বিচারের মুখোমুখি হতে হবে বলে জানিয়েছেন আবেদনকারীর আইনজীবী মো. শাহরিয়া কবির।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানিত ছিলেন আইনজীবী মো. শাহরিয়া কবির ও সারওয়ার হোসেন। হাইমচর উপজেলা পরিষদের......

আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানায়’ গোলাগুলি

আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানায়’ গোলাগুলি

হ-বাংলা নিউজ: সাভারের আশুলিয়ার নয়ারহাট চৌরাবালি এলাকায় 'জঙ্গি আস্তানা' সন্দেহে ঘিরে রাখা বাড়িতে র‌্যাবের সাথে 'জঙ্গিদের' গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।  বাড়িটির ভেতর থেকে ‘জঙ্গিরা’ দুই দফায় ১০-১২ রাউন্ড গুলি ছোড়ার পর সকালে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত ডিআইজি লুৎফুল কবীর। তিনি জানান, অভিযান শুরুর পরপরই ভেতরে থাকা ‘জঙ্গিরা’ র‌্যাব সদস্যদের লক্ষ্য করে কমপক্ষে ৫ রাউন্ড গুলি ছোঁড়ে। পরে আজ সকাল ৬টার দিকে ওই বাড়ি থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে আবারও ৫-৭ রাউন্ড গুলি ছোড়া হয়। জবাবে......

লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়লেন খালেদা জিয়া

লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়লেন খালেদা জিয়া

হ-বাংলা নিউজ: চিকিৎসার জন্য লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার সন্ধ্যায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন। বিএনপি নেত্রীর এবারের সফর দীর্ঘ সময়ের বলে দলীয় সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, লন্ডনে গিয়ে তিনি সেখানে অবস্থানরত ছেলে তারেক রহমানের কাছে উঠবেন। বিএনপি নেত্রীর এবারের সফর দুই মাসেরও বেশি সময়ের হতে পারে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছেন, তার নেত্রী চোখ ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন......

বনানীতে দুই ছাত্রী ধর্ষণ মামলার বিচারকাজ শুরু

বনানীতে দুই ছাত্রী ধর্ষণ মামলার বিচারকাজ শুরু

হ-বাংলা নিউজ:  রাজধানীর বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণ মামলায় পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচারকাজ শুরু হয়েছে।এ মামলায় গতকাল বৃহস্পতিবার আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে শাফাত আহমেদ ও তাঁর বন্ধু নাঈম আশরাফ ওরফে আবদুল হালিমের বিরুদ্ধে ধর্ষণের অপরাধে অভিযোগ গঠন করা হয়েছে। আর শাফাতের আরেক বন্ধু সাদমান সাকিফ, গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলীর বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অপরাধে অভিযোগ গঠন করা হয়েছে।ঢাকার নারী......

কে এই জঙ্গি সোহেল মাহফুজ?

কে এই জঙ্গি সোহেল মাহফুজ?

হ-বাংলা নিউজ:  গুলশানের হলি আর্টিজান রেস্তারাঁয় জঙ্গি হামলার এক বছর পর হামলার পরিকল্পনাকারী সোহেল মাহফুজকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুসকুনী এলাকার একটি আমবাগান থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার সঙ্গে জেএমবির আরও তিন সদস্যকে গেফতার করা হয় বলে  নিশ্চিত করেছেন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম।

পুলিশি তদন্তে উঠে এসেছে, হলি আর্টিজানে হামলায় ব্যবহৃত গ্রেনেডগুলো সোহেল মাহফুজই সরবরাহ করেছিলেন।......

হোলি আর্টিজান হামলায় গ্রেনেড সরবরাহকারী সোহেল মাহফুজ গ্রেফতার

হোলি আর্টিজান হামলায় গ্রেনেড সরবরাহকারী সোহেল মাহফুজ গ্রেফতার

হ-বাংলা নিউজ:  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে হোলি আর্টিজানে হামলায় গ্রেনেড সরবরাহকারী সোহেল মাহফুজ ও তার তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত গভীর রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত অন্য তিনজন হলেন- হাফিজ, জুয়েল ও জামাল।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ জানিয়েছে, জঙ্গিরা বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অবস্থান করছিল। তাদেরকে গভীর রাতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলায় ব্যবহূত......

যৌন হয়রানির শিকার ছাত্রীর আত্মহত্যা

যৌন হয়রানির শিকার ছাত্রীর আত্মহত্যা

হ-বাংলা নিউজ:  ফরিদপুরের ভাঙ্গায় এবার স্কুলশিক্ষকের যৌন হয়রানির অপমান সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিয়েছে মেধাবী এক স্কুলছাত্রী। বৃহস্পতিবার রাতে ওই ছাত্রী নিজ বাড়িতে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে। এতে এলাকাবাসী ও স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত শিক্ষক ও তার স্ত্রীর বিচার চেয়ে বিক্ষোভ করেছেন স্থানীয়রা। এলাকাবাসী, জনপ্রতিনিধি, স্কুল শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ফরিদপুরের ভাঙ্গা থানা রোডের জনৈক লিটু......

শিগগিরই নির্বাচন উপযোগী মন্ত্রিসভা: বাদ পড়ছেন এক ডজনের বেশি মন্ত্রি প্রতিমন্ত্রি!

শিগগিরই নির্বাচন উপযোগী মন্ত্রিসভা: বাদ পড়ছেন এক ডজনের বেশি মন্ত্রি প্রতিমন্ত্রি!

সোহেল সানি: আগামী নির্বাচনকে সামনে রেখে একটি শক্তিশালী মন্ত্রিসভা গঠনের চিন্তাভাবনা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিগগিরই মন্ত্রিসভায় যোগ বিয়োগের মাধ্যমে এ দায়িত্বশীল মন্ত্রিসভা গঠনের একটি খসড়া তালিকাও তৈরি করা হয়েছে। বেশ কয়েকজন প্রবীন নেতা ও উদ্যমী তরুণকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্তকরণের বিষয়টিও চূড়ান্ত রয়েছে।

এ যোগ বিয়োগের প্রক্রিয়ায় বাদ পড়তে যাচ্ছেন কমপক্ষে এক ডজন মন্ত্রি। হাইকমান্ডের বরাত দিয়ে নেতৃস্থানীয় সূত্র এ কথা জানায়।

সূত্র জানায়, বর্তমান সরকারের চলতি মেয়াদে এটাই হবে মন্ত্রিসভার সর্বশেষ যোগ বিয়োগ। বিভিন্ন অভিয়োগে বিতর্কিত এবং সরকারের......

সাভারে দুই তরুণী গণধর্ষণের শিকার

সাভারে দুই তরুণী গণধর্ষণের শিকার

হ-বাংলা নিউজ:  ঢাকার সাভারে দুই তরুণী গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে বলা হয়, নাটকে অভিনয়ের সুযোগ দেওয়ার কথা বলে এনে তাঁদের পালাক্রমে ধর্ষণ করা হয়। পৌর এলাকার সোবহানবাগ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ের পাশের লিজেন্ড কলেজ নামের একটি ভবনে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে।

ওই দুই তরুণীর ভাষ্য, তাঁরা মিউজিক ভিডিওর মডেল। থাকেন গাজীপুরে। মাস তিনেক আগে মুঠোফোনে......

বনানীতে অভিনেত্রী ধর্ষণের আসামি ইভান গ্রেপ্তার

বনানীতে অভিনেত্রী ধর্ষণের আসামি ইভান গ্রেপ্তার

হ-বাংলা নিউজ:  বৃহস্পতিবার বিকালে নারায়ণঞ্জের মাসদাইরের পূর্ব দেওভোগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব জানিয়েছে। বাহিনীর মুখপাত্র মুফতি মাহমুদ খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এক আত্মীয়ের বাড়ি থেকে ইভানকে গ্রেপ্তার করা হয়েছে।” ইভান (২৮) ব্যবসায়ী বোরহানউদ্দিনের ছেলে বলে বনানী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মতিন জানিয়েছেন। তিনি বলেছেন, বনানীতে এই ব্যবসায়ীর একটি বিপণি বিতান রয়েছে।

মঙ্গলবার রাতে ইভান বনানী ২ নম্বর সড়কে নিজের বাসায় ডেকে নিয়ে......

জলজটে নাকাল রাজধানীবাসী

জলজটে নাকাল রাজধানীবাসী

হ-বাংলা নিউজ: কোথাও হাঁটু, কোথাও কোমর সমান পানি। গতকাল সকালে রাজধানীর বেশকিছু এলাকার সড়কে ছিল এমন চিত্র। টানা বৃষ্টিতে জলজটের সৃষ্টি এসব সড়কে। এতে দিনভর ভোগান্তি পোহাতে হয়েছে মতিঝিল বাণিজ্যিক এলাকাসহ অনেক এলাকার লোকজনকে। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। ফলে বিভিন্নস্থানে দেখা দেয় জলাবদ্ধতা। অনেক এলাকায় রাস্তাঘাট পানিতে তলিয়ে যায়। একদিকে চলছে সিটি করপোরেশনের খোঁড়াখুঁড়ি আর অন্যদিকে জলাবদ্ধতা। সব মিলিয়ে গতকাল নগরবাসীর দুর্ভোগের শেষ ছিল না। সরজমিন......

বনানীতে ফের জন্মদিনের অনুষ্ঠানে ডেকে তরুণীকে ধর্ষণ

বনানীতে ফের জন্মদিনের অনুষ্ঠানে ডেকে তরুণীকে ধর্ষণ

হ-বাংলা নিউজ: প্রতীকী ছবিআপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদের ঘটনার রেশ না কাটতেই রাজধানীর বনানীতে আবারও জন্মদিনের অনুষ্ঠানে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। এই অভিযোগে গতকাল বুধবার ওই তরুণী বনানী থানায় বাহাউদ্দিন ইভান নামের এক যুবকের বিরুদ্ধে মামলা করেছেন। বনানী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মতিন বিষয়টি নিশ্চিত করে জানান, ইভান বিবাহিত এবং তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তার বাবার নাম বোরহানউদ্দিন। বনানীতে এই ব্যবসায়ীর একটি বিপণি বিতান রয়েছে। ওই তরুণী বুধবার থানায় লিখিত অভিযোগ করার পর ইভানকে গ্রেপ্তারের জন্য মাঠে......

ফের বরখাস্ত মেয়র মান্নান

ফের বরখাস্ত মেয়র মান্নান

হ-বাংলা নিউজ: আবারও বরখাস্ত হয়েছেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এম এ মান্নান। এ নিয়ে নির্বাচিত হওয়ার পর তৃতীয়বারের মতো বরখাস্ত হলেন এই বিএনপি নেতা। আজ বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে মেয়র মান্নানকে সাময়িক বরখাস্তের আদেশ দেয়া হয়। প্রজ্ঞাপনে বলা হয়, দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক মামলায় তার বিরুদ্ধে অভিযোগপত্র হওয়ায় তার এই বিরুদ্ধে এ পদক্ষেপ নেয়া হয়েছে। এর আগে ২০১৫ সালের ১৯ই অগাস্ট প্রথম বহিস্কার হন মেয়র মান্নান। পরে ২০১৬ সালের ১৮ই এপ্রিল তাকে সাময়িক বরখাস্ত করা হয়। 

...

গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে নিহত ৯

গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে নিহত ৯

হ-বাংলা নিউজ: মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিগাজীপুরের কাশিমপুরে একটি পোশাক কারখানায় গতকাল বয়লার বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের একাংশ l প্রথম আলো

গাজীপুরের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় গতকাল সোমবার সন্ধ্যায় মাল্টি ফ্যাবস লিমিটেড নামে একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে নয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় অর্ধশত।

নিহত ব্যক্তিদের মধ্যে আটজন ঘটনাস্থলেই মারা যান। পরে একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

খবর পেয়ে গাজীপুর, জয়দেবপুর, সাভার ইপিজেড, কালিয়াকৈর ও টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মীরা......

রংপুরে মেয়রের ওপর হামলা, যুবক আটক

রংপুরে মেয়রের ওপর হামলা, যুবক আটক

হ-বাংলা নিউজ: রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টুর ওপর হামলা করা হয়েছে। এ ঘটনায় তিনি সামান্য আহত হয়েছেন। পরে স্থানীয় লোকজন হামলাকারী যুবককে আটক করে পুলিশে দিয়েছেন।

আজ রোববার সন্ধ্যা ছয়টার দিকে শহরের গুপ্তাপাড়ায় অবস্থিত মেয়রের বাসভবনের সামনের আসবাবের দোকানে এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের গুপ্তাপাড়া মোড় এলাকায় মেয়রের বাসার সামনে একটি আসবাবের দোকানে বসেছিলেন মেয়র। কথা বলার সময় হঠাৎ এক যুবক তাঁর ওপর হামলা করেন। তিনি মেয়রের ফতুয়া টেনে ছিঁড়ে ফেলেন এবং কিল-ঘুষিও মারেন।

......

কুষ্টিয়ায় জঙ্গি আস্তানায় মূল অভিযান শুরু

কুষ্টিয়ায় জঙ্গি আস্তানায় মূল অভিযান শুরু

হ-বাংলা নিউজ: কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় বামনপাড়া তালতলা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে মূল অভিযান শুরু করেছে পুলিশ। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে এই অভিযান শুরু হয়। ৬টা ১১ মিনিটের সময় সেখানে বিকট শব্দ শোনা যায়। অভিযানে অংশ নিচ্ছেন জেলা পুলিশসহ ঢাকা থেকে আসা বোমা নিষ্ক্রিয়কারী দলে সদস্যরা। ওই বাড়িটিতে ছাদ ঢালাইসহ একটি ঘরের দুটি কক্ষ রয়েছে। অন্যটি টিনশেডের কক্ষ। বিকাল সোয়া পাঁচটার দিকে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল আস্তানা এলাকায় পৌঁছার পর বাড়ির ভেতরে ঢুকে মূল অভিযান শুরু করেছে......

বিএনপি দেবে সহায়ক সরকারের রূপরেখা

বিএনপি দেবে সহায়ক সরকারের রূপরেখা

হ-বাংলা নিউজ:  একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য করতে নির্বাচনকালীন দলনিরপেক্ষ সহায়ক সরকারের রূপরেখা দেবে বিএনপি। বিদ্যমান সংবিধানের মধ্যে থেকে সমঝোতার মাধ্যমে বর্তমান সরকারপ্রধানকে বাইরে রেখে অথবা সংবিধান সংশোধনের মাধ্যমে নির্বাচনকালীন এই সরকার গঠনের কথা বলা হবে এতে। পাশাপাশি সংকট নিরসনে আলোচনার টেবিলে উপস্থাপনের জন্য আরও কয়েকটি বিকল্প প্রস্তাবও তৈরি করে রাখছে দলটি। যার মধ্যে নির্বাচনকালে  প্রতিরক্ষা ও স্বরাষ্ট্রসহ বেশ কয়েকটি......

ঈদ শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন নগরবাসী

ঈদ শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন নগরবাসী

হ-বাংলা নিউজ:  পরিবার-পরিজনের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন করতে ঢাকা ছেড়ে যাওয়া মানুষেরা আবারও রাজধানীতে ফিরতে শুরু করেছেন। বুধবার গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষ আবারও রাজধানীতে পা রাখছেন।

ঈদের ছুটি শেষ হয়েছে মঙ্গলবার। ফলে আজ বুধবার থেকে আবারও অফিস-আদালত সব খোলা থাকবে। এ কারণে কর্মস্থলে যোগ দিতে ঢাকা ছাড়া মানুষগুলো আবারও রাজধানীতে ফিরছেন। তবে আজ যারা অফিস করবেন তারা প্রায় সবাই রাতে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। এদের কেউ......

সর্বাধিক পঠিত