দেশের খবর

Displaying 1-20 of 2170 results.
ঢাকা -১০ আসনের সাংসদ মহিউদ্দিন এর ব্যক্তিগত উদ্যোগে গরিব ও দুস্থদের মাঝে ত্রাণ বিনামূল্যে মাস্ক বিতরণ

ঢাকা -১০ আসনের সাংসদ মহিউদ্দিন এর ব্যক্তিগত উদ্যোগে গরিব ও দুস্থদের মাঝে ত্রাণ বিনামূল্যে মাস্ক বিতরণ

তৈয়বুর রহমান টনি, হ-বাংলা নিউজ : ঢাকা -১০ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো: শফিউল ইসলাম মহিউদ্দিন - এর পক্ষ থেকে অসহায় ও শ্রমজীবী মানুষদের মাঝে  খাবার বিতরণের জন্য ২২ নং ওয়ার্ড কমিশনার কার্যালয়ে ত্রান হস্তান্তর করা হয়েছে।

তৃতীয় দিনের কর্ম সূচীর গতকাল  ১ লা এপ্রিল বুধবার সংসদ সদস্য মো: শফিউল ইসলাম মহিউদ্দিন - এর  নিজস্ব তহবিল থেকে তার ২২ নাম্বার ওয়ার্ডে করোনা ভাইরাজ রোধে মাস্ক বিতরন ও খাবার হস্তান্তর করা হয় কমিশনার জিন্নাত  ও আওয়ামী লীগের নেতা সাজুর হাতে।

করোনা ভাইরাস থেকে বাঁচতে ঢাকার দশ আসনের ২২ ওয়ার্ডে  জনসাধারণরে  মানুষের মাঝে......

মুরগি ৪৪ টাকা, ডিম ৫ আর বাচ্চা শূন্য

মুরগি ৪৪ টাকা, ডিম ৫ আর বাচ্চা শূন্য

হ-বাংলা নিউজ : কিছুদিন আগেও খামারের একেকটা ডিম ৮ টাকা করে বিক্রি হয়েছে। তা অর্ধেক নেমে একেকটা ৪ থেকে ৫ টাকা করে বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগির ব্যবসায়ও নেমেছে ধস। এখন তা পানির দরে—কেজিপ্রতি ৪৪ থেকে ৫৫ টাকা করে বিক্রি হচ্ছে। করোনার প্রভাবে ক্রেতা কমে যাওয়ায় ডিম আর মুরগির ব্যবসায় এমন মন্দা লেগেছ বলে জানিয়েছেন খামারিরা।

গাজীপুরের শ্রীপুরের খামারি খন্দকার মো. মহসিন বলেন, তাঁর খামারে উৎপাদিত ডিম প্রতিটি বিক্রি হচ্ছে সোয়া ৪ থেকে সোয়া ৫ টাকা দরে।

টাঙ্গাইলের সখীপুরের কালিদাস গ্রামের তরুণ খামারি সাইফুল ইসলাম এক সপ্তাহ ধরে......

সোহরাওয়ার্দীতে করোনায় সংক্রমিত সন্দেহে ভর্তি রোগী মারা গেছেন

সোহরাওয়ার্দীতে করোনায় সংক্রমিত সন্দেহে ভর্তি রোগী মারা গেছেন

হ-বাংলা নিউজ : রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন একজন রোগী মারা গেছেন। হাসপাতালের পরিচালক উত্তম বড়ুয়া তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

মৃত ব্যক্তিটি পুরুষ। বয়স পঞ্চাশের ঘরে। আজ মঙ্গলবার দুপুরেই সোহরাওয়ার্দী হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। সন্ধ্যার দিকে তিনি মারা যান।

উত্তম বড়ুয়া বলেন, ওই রোগী প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। সেখান থেকে তাঁকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। কুর্মিটোলা ওই রোগীকে সোহরাওয়ার্দীতে পাঠিয়ে দেয়।

এক প্রশ্নের জবাবে উত্তম বড়ুয়া বলেন,......

ঢাকা ১০ আসনে করোনা প্রতিরোধে পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ

ঢাকা ১০ আসনে করোনা প্রতিরোধে পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ

তৈয়বুর রহমান টনি, হ-বাংলা নিউজ, ঢাকা থেকে : ঢাকা ১০আসনের উপনির্বাচন বিজয় আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম মহিউদ্দিন গতকাল  নিজস্ব তহবিল থেকে তার ১৪ নাম্বার ওয়ার্ডে করোনা ভাইরাস রোধে মাস্ক বিতরন করেছেন। মাস্ক বিতরন কালে শফিউল ইসলাম মহিউদ্দিন সকলকে সচেতনতা অবলম্বন করার জন্য অনুরোধ জানিয়েছে তার প্রতিটি ওয়ার্ডে খাদ্য ত্রাণ সামগ্রী ও মাস্ক বিতারনের কর্ম সূচি আছে।

দেশজুড়  ছড়িয়েছে করোনাভাইরাস(Coronavirus)। মাস্ক পাওয়া যাচ্ছে না। এরকম সময়ে মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, গতকাল  সরকারি......

করোনাভাইরাস মোকাবিলায় ১৫ কোটি টাকা দিচ্ছে বেক্সিমকো

করোনাভাইরাস মোকাবিলায় ১৫ কোটি টাকা দিচ্ছে বেক্সিমকো

হ-বাংলা নিউজ : করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের দুই ধাপে ১৫ কোটি টাকার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), ওষুধ ও টেস্ট কিট দেবে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। আজ শনিবার রাজধানীর একটি হোটেলে বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান প্রথম ধাপের উপকরণ নির্ধারিত হাসপাতালের প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন, যাঁরা করোনা শনাক্তের পরীক্ষাকেন্দ্র ও আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত। অনুষ্ঠানে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রতিনিধি বর্দন জং রানা, আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা......

ঢাকা ছাড়ায় ‘রেকর্ড’, করোনা–ঝুঁকিতে গ্রামগুলো

ঢাকা ছাড়ায় ‘রেকর্ড’, করোনা–ঝুঁকিতে গ্রামগুলো

হ-বাংলা নিউজ : দেশের সবচেয়ে ব্যস্ত সড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। ২৫ মার্চ এই পথ ধরে ৫০ হাজারের বেশি যানবাহন চলাচল করেছে, যা এযাবৎকালের রেকর্ড। ঈদেও এত যানবাহন পারাপার হয় না। এ তথ্য থেকেই স্পষ্ট, করোনাভাইরাস আতঙ্কে কী পরিমাণ মানুষ ঢাকা ছেড়ে গ্রামে ছড়িয়ে পড়েছে। মানুষের এই ছড়িয়ে পড়ার ফলে কতটা নিরাপদ হলো দেশ?

বিপদ আঁচ করার জন্য আরেকটি তথ্য স্মরণ করিয়ে দেওয়া যায়। সাম্প্রতিক সময়ে ৪ লাখ ৮০ হাজার প্রবাসী দেশে এসেছেন। এর মধ্যে পৌনে দুই লাখ এসেছেন মার্চের প্রথম ভাগে। তাঁদের একটা বড় অংশ ইউরোপ, আমেরিকার করোনাভাইরাস উপদ্রুত এলাকা থেকে এসেছেন। যাঁরা গ্রামে গ্রামে ছড়িয়ে পড়েছেন।......

 বুধবার থেকে জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

বুধবার থেকে জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

হ-বাংলা নিউজ : ঢাকার রাস্তায় চলাচল কাল বুধবার থেকে নিয়ন্ত্রণ করবে পুলিশ। এ সময় প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেওয়া হবে না। এ ছাড়া কাল থেকে দিনে দুবার করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে ঢাকার রাস্তায় জীবাণুনাশক ছিটানো হবে।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে এ উদ্যোগ নিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, যাদের প্রয়োজন আছে তারা অবশ্যই চলাফেরা করতে পারবেন। তবে প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হন সে জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, সেনা কর্মকর্তাদের সঙ্গে আজ মঙ্গলবার পুলিশ কর্মকর্তারা বৈঠক......

বিদেশে ৬৫ বাংলাদেশি করোনায় আক্রান্ত, মৃত ৪ জন

বিদেশে ৬৫ বাংলাদেশি করোনায় আক্রান্ত, মৃত ৪ জন

হ-বাংলা নিউজ : করোনাভাইরাস সংক্রমণের পর থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইতালিতে অন্তত চারজন বাংলাদেশি মারা গেছেন। তাঁদের মধ্যে গত সপ্তাহে যুক্তরাজ্যে মারা যাওয়া মধ্যবয়সী ওই ব্যক্তি বাংলাদেশি বংশোদ্ভূত ইতালির নাগরিক।

গত বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহান শহরে ছড়িয়ে পড়া কোভিড-১৯ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ার পর বিদেশে থাকা নাগরিকেরাও এতে আক্রান্ত হয়েছেন। তবে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ঠিক কত, তার সুনির্দিষ্ট তথ্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে নেই। তবে বিদেশে বাংলাদেশের কয়েকটি দূতাবাস ও ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে......

দেশে করোনায় আরও ৬ জন আক্রান্ত, একজনের মৃত্যু

দেশে করোনায় আরও ৬ জন আক্রান্ত, একজনের মৃত্যু

হ-বাংলা নিউজ : করোনাভাইরাসে আক্রান্ত আরও একজন মারা যাওয়ার কথা জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা পৌঁছাল তিনজনে। আইইডিসিআর বলছে, আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে সংক্রমণ ঘটেছে ৬ জনের। সব মিলিয়ে দেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৩ জন।

আজ সোমবার রাজধানীর মহাখালীতে আইইডিসিআরের কার্যালয়ে সংস্থাটির পরিচালক মীরজাদী সেব্রিনা এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কথা জানান।

মীরজাদী সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ছয়জনের মধ্যে একজন চিকিৎসক ও দুজন নার্স রয়েছেন।......

 টানা ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা

টানা ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা

হ-বাংলা নিউজ : করোনা ভাইরাসের কারণে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি থাকবে। এর মধ্য ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি থাকবে। এর আগে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের ও পরে ২৭ ও ২৮ মার্চের সাপ্তাহিক ছুটিও যোগ হবে। এ ছাড়া ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি এ ছুটির সঙ্গে যোগ হবে।

তবে এ ছুটি কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবার জন্য প্রযোজ্য হবে না। এ ছাড়া আগামীকাল মঙ্গলবার থেকে বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব এবং সতর্কতামূলক ব্যবস্থার জন্য বেসরকারি প্রশাসনকে সহায়তা দিতে সেনাবাহিনী নিয়োজিত হবে।

সচিবালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে......

করোনা নিয়ে ‘খারাপ পরিস্থিতির’ আশঙ্কা পুলিশের

করোনা নিয়ে ‘খারাপ পরিস্থিতির’ আশঙ্কা পুলিশের

হ-বাংলা নিউজ : পুলিশের হিসাবে মার্চের প্রথম ২০ দিনে বিদেশ থেকে ফিরেছেন ২ লাখ ৯৩ হাজার মানুষ। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক এসেছেন কোভিড-১৯ আক্রান্ত দেশগুলো থেকে। বিমানবন্দর থেকে বের হয়েই তাঁরা যাঁর যাঁর বাড়িতে চলে গেছেন। তাঁদের মধ্যে মাত্র ১৮ হাজার বিদেশফেরত স্বেচ্ছা কোয়ারেন্টিনে আছেন। অন্যদের কোনো হদিস নেই।

গত সপ্তাহ পর্যন্ত এসব প্রবাসী স্বাভাবিকভাবেই গ্রামে-গঞ্জে, হাটবাজারে ঘুরেছেন, সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়েছেন। এই বিদেশফেরতদের মধ্যে কেউ সংক্রমিত হয়ে থাকলে তা কত মানুষের মধ্যে ছড়াবে, সে বিষয়ে কোনো ধারণাই করা যাচ্ছে না। মাঠ থেকে পাঠানো প্রতিবেদনের......

ব্যাংক থেকে টাকা তোলার চাপ বেড়েছে

ব্যাংক থেকে টাকা তোলার চাপ বেড়েছে

হ-বাংলা নিউজ : করোনাভাইরাসের কারণে গ্রাহকদের মধ্যে টাকা তোলার চাপ বেড়ে গেছে। এর বিপরীতে কমে গেছে টাকা জমার পরিমাণ। এ জন্য বাজারে তারল্য জোগান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

ব্যাংকগুলোর হাতে থাকা অতিরিক্ত ট্রেজারি বিল ও বন্ড কিনে টাকা ছাড়বে বাংলাদেশ ব্যাংক। আজ রাতে এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, বর্তমানে করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের তারল্য ব্যবস্থাপনায় যাতে প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়, সে লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক সেকেন্ডারি মার্কেট থেকে সরকারি সিকিউরিটিজ ক্রয়......

গ্যাস-বিদ্যুতের বিল এখন দিতে হবে না

গ্যাস-বিদ্যুতের বিল এখন দিতে হবে না

হ-বাংলা নিউজ : মাসিক গ্যাস ও বিদ্যুতের বিল দিতে ব্যাংকে না যাওয়ার নির্দেশ দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। ফেব্রুয়ারি থেকে মে—এই চার মাসের গ্যাসের বিল আগামী জুনে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আর ফেব্রুয়ারি থেকে এপ্রিল মাস পর্যন্ত তিন মাসের বিদ্যুতের বিল মে মাসে জমা দিতে বলা হয়েছে। এ জন্য কোনো বিলম্ব মাশুল বা সার চার্জ দিতে হবে না গ্রাহককে। আজ রোববার মন্ত্রণালয় থেকে এ–সংক্রান্ত একটি চিঠি বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) কাছে পাঠানো হয়।

জ্বালানি বিভাগের উপসচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আবাসিক গ্যাস বিল নির্ধারিত......

৩১ মার্চ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

৩১ মার্চ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

হ-বাংলা নিউজ : করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির কারণে আগামীকাল মঙ্গলবার থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। আজ সোমবার শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ তথ্য জানান।

এদিকে পরিস্থিতি মোকাবিলায় শিক্ষার্থীদের গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে নিয়ে শিক্ষা কার্যক্রম সাময়িক স্থগিত ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস–পরীক্ষা সাময়িক স্থগিত করা হয়েছে। ৩৬ জন শিক্ষকের অভিমতের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনাভাইরাস নিয়ে সতর্কতার অংশ হিসেবে ১৮ মার্চ......

গাজীপুরে কোয়ারেন্টিনে থাকা ইতালিফেরতদের বিক্ষোভ, চারজনকে ঢাকায় প্রেরণ

গাজীপুরে কোয়ারেন্টিনে থাকা ইতালিফেরতদের বিক্ষোভ, চারজনকে ঢাকায় প্রেরণ

হ-বাংলা নিউজ : গাজীপুরে কোয়ারেন্টিনে থাকা ইতালিফেরত ব্যক্তিরা বিক্ষোভ করেছেন। একপর্যায়ে ফটকের তালা ভেঙে বাইরে বেরিয়ে আসেন তাঁরা। পরে তাঁদের বুঝিয়ে ভেতরে নেওয়া হয়। এদের মধ্যে চারজনকে ঢাকার একটি হাসপাতালে পাঠানো হয়েছে। রোববার বিকেলের দিকে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, ইতালিফেরত ৪৮ জনকে শনিবার রাতে গাজীপুরের একটি হাসপাতালে কোয়ারেন্টিন করে রাখা হয়। রোববার বিকেলে তারা সেখান থেকে মুক্ত হতে বিক্ষোভ করে কলাপসিবল গেটের তালা ভেঙে হাসপাতালের চত্বরে বেরিয়ে আসেন।

গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল জাকী বলেন, মেঘডুবি হাসপাতালে......

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে চিন্তাভাবনা করছে সরকার : ওবায়দুল কাদের

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে চিন্তাভাবনা করছে সরকার : ওবায়দুল কাদের

হ-বাংলা নিউজ : সরকার করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মুজিব বর্ষ উদযাপনকে ঘিরে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে আজ রোববার আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘স্কুল-কলেজ বন্ধের বিষয়টি আমাদের উচ্চপর্যায়ে আলোচনায় আছে। আমাদের ভাবনায়ও আছে। আমরা বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছি, সময়মতো বিষয়টির ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।’

আওয়ামী লীগের......

মোদির প্রস্তাবে শেখ হাসিনার সাড়া

মোদির প্রস্তাবে শেখ হাসিনার সাড়া

হ-বাংলা নিউজ : করোনাভাইরাস মোকাবিলায় সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভিডিও কনফারেন্সের উদ্যোগকে বাংলাদেশ সমর্থন জানিয়েছে।

আজ ‌শুক্রবার সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তাঁর বাসায় ঢাকায় ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের সঙ্গে আলোচনা শেষে গণমাধ্যমকে এ তথ্য জানান।

এ কে আব্দুল মোমেন বলেন, এখন পর্যন্ত পাকিস্তান ছাড়া এ প্রস্তাবে সার্কের সব দেশ সমর্থন জানিয়েছে। বাংলাদেশ এতে নীতিগতভাবে সমর্থন জানিয়েছে। দু-এক দিনের মধ্যেই ভিডিও কনফারেন্সের কথা রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রীর মতে, সার্কভুক্ত সব দেশের ‌রাজনৈতিক......

৩০ লাখ টাকায় মেয়েকে হত্যার অনুমতি দেন বাবা, জানতেন মা–ও

৩০ লাখ টাকায় মেয়েকে হত্যার অনুমতি দেন বাবা, জানতেন মা–ও

হ-বাংলা নিউজ : প্রতিপক্ষকে ফাঁসাতে বাবাই তাঁর দ্বিতীয় শ্রেণিপড়ুয়া মেয়েকে হত্যার অনুমতি দিয়েছিলেন। নরসিংদীর বাহেরচরে চাঞ্চল্যকর ইলমা হত্যাকাণ্ডের পলাতক আসামি মাসুম মিয়াকে গ্রেপ্তারের পর সিআইডি এক সংবাদ সম্মেলনে আজ সোমবার এ কথা জানায়।

বাহেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ইলমা খুন হয় ২০১৫ সালের ২৭ মার্চ। এই ঘটনায় বাদী হয়ে ইলমার বাবা আবদুল মোতালেব নরসিংদী মডেল থানায় মামলা করেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপমহাপরিদর্শক (সংঘবদ্ধ অপরাধ বিভাগ) ইমতিয়াজ আহমেদ সিআইডির সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেন, ইলমা তার......

বিচারিক অনুসন্ধান: দুই সিটির আংশিক গাফিলতি, তবে এককভাবে দায়ী নয়

বিচারিক অনুসন্ধান: দুই সিটির আংশিক গাফিলতি, তবে এককভাবে দায়ী নয়

হ-বাংলা নিউজ : ২০১৯ সালে ডেঙ্গু মহামারি প্রকোপের ক্ষেত্রে ঢাকা দক্ষিণ ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের আংশিক গাফিলতি থাকলেও এককভাবে এই দুটি সিটি করপোরেশনকে দায়ী করা যায় না।

এডিস মশা নির্মূল ও ডেঙ্গু-চিকুনগুনিয়া রোধে যথাযথ পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যর্থতার কারণ চিহ্নিতে হাইকোর্টের নির্দেশে গঠিত বিচারিক অনুসন্ধান কমিটির প্রতিবেদনের মতামত অংশে এসব বলা রয়েছে। বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ওই প্রতিবেদনটি এখন দাখিলের অপেক্ষায়।

ওই আদালতে রাষ্ট্রপক্ষে নিয়োজিত আছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত......

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত হবে বিশেষজ্ঞদের মতামতে: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত হবে বিশেষজ্ঞদের মতামতে: শিক্ষামন্ত্রী

হ-বাংলা নিউজ : শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, করোনাভাইরাস সম্পর্কে জাতীয় পর্যায়ে বিশেষজ্ঞ প্রতিষ্ঠান আইইডিসিআরের মতামত অনুযায়ী, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো এখনো পরিস্থিতি হয়নি। শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠানে এ বিষয়ে সচেতনতামূলক প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হচ্ছে।

সোমবার বিকেলে রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) ১৫৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী এ কথা বলেন। শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা......

সর্বাধিক পঠিত