দেশের খবর

Displaying 1-20 of 2413 results.
মারা গেলেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী

মারা গেলেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী

হ-বাংলা নিউজ : আজ শুক্রবার সন্ধ্যা ছয়টার পর রাজধানীর আজগর আলী হাসপাতালে তিনি ইন্তেকাল করেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। 

দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক শেখ আহমদ তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। সন্ধ্যার সাতটার দিকে শাহ আহমদ শফীর মৃত্যুর খবর চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা মসজিদের মাইকে প্রচার করা হয়।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ জানান, আহমদ শফীর বয়স হয়েছিল ১০৩ বছর।

মাদ্রাসার দায়িত্বশীল সূত্র জানায়, আজ বিকেলে আল্লামা শাহ আহমদ শফীকে হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। এরপর......

অবৈধ গ্যাস–বিদ্যুৎ লাইনের জন্য মসজিদে বিস্ফোরণটি হয়েছিল

অবৈধ গ্যাস–বিদ্যুৎ লাইনের জন্য মসজিদে বিস্ফোরণটি হয়েছিল

হ-বাংলা নিউজ : আজ বৃহস্পতিবার সচিবালয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিতাস গ্যাসের অনুসন্ধান কমিটির আহ্বায়ক আবদুল ওয়াহাব জানান, অবৈধ গ্যাস সংযোগের রাইজার থেকে ও পাইপ লাইনের ওপর মসজিদ নির্মাণ করায় লাইনের ছিদ্র থেকে নির্গত গ্যাস মসজিদ জমা হয়। বিদ্যুতের অবৈধ লাইন ব্যবহার করতে গিয়ে স্পার্কের মাধ্যমে বিস্ফোরণ ঘটে মসজিদে আগুন ধরেছে বলে অনুসন্ধান কমিটির প্রতিবেদনে বলা হয়েছে।  

৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে অর্ধশতাধিক......

বন বিভাগের শখ মিটাতে ধ্বংস হল কলাবাগান

বন বিভাগের শখ মিটাতে ধ্বংস হল কলাবাগান

হ-বাংলা নিউজ : গত ১৪ সেপ্টেম্বর টাঙ্গাইলের মধুপুরে বাসন্তী রেমা নামের এই মান্দি নারীর ৪০ শতাংশ জমির কলাবাগান ধ্বংস করে দিয়েছে বন বিভাগ। বাগানে ৫০০ কলা গাছ ছিল। ধানখেতে আগুন লাগালে কৃষকের যেমন লাগে, কেটে ফেলা কলাবাগান দেখে বাসন্তী রেমা নামের এই মান্দি নারীরও তেমনই লাগার কথা। যাঁরা চাষ করেন, ফসল তাঁদের কাছে সন্তানের মতো। 

বন বিভাগ দাবি করেছে, এসব জমি বন বিভাগের। আদতে এসব জমি ছিল ভাওয়াল রাজ এস্টেটের। ’৪৭-এর দেশভাগের পর বন বিভাগ পরিত্যক্ত ও জমিদারি উচ্ছেদের কারণে খাস হয়ে যাওয়া এসব জমি দেখাশোনার দায়িত্ব পায়। গাজীপুর ও টাঙ্গাইলের......

বোমের ভয় দেখিয়ে ব্যাংক ডাকাতির চেষ্টা

বোমের ভয় দেখিয়ে ব্যাংক ডাকাতির চেষ্টা

হ-বাংলা নিউজ : আজ বুধবার বেলা পৌনে একটার দিকে গাজীপুর মহানগরীর ব্যস্ততম চান্দনা চৌরাস্তা এলাকায় শাপলা ম্যানশনে অবস্থিত প্রাইম ব্যাংক লিমিটেডের শাখায় বোমা ফাটানোর ভয় দেখিয়ে ব্যাংক লুটের চেষ্টার সময় এক যুবককে আটক করে পুলিশ। 

এ সময় আতঙ্ক ছড়িয়ে যায় ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। তাঁরা হুড়োহুড়ি-দৌড়াদৌড়ি করে ব্যাংক থেকে বেরিয়ে যান। তবে নিরাপত্তাকর্মীরা কৌশলে যুবককে আটকে রেখে পুলিশে খবর দেন।

আটক যুবকের নাম আবু বকর (৩২)। তিনি গাজীপুর মহানগরীর গাছা বোর্ডবাজার এলাকার বেলমন্ট গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিক বলে জানা গেছে। বসবাস করেন বোর্ডবাজারের......

৩০ সেপ্টেম্বর রিফাত হত্যা মামলার রায় দেয়া হবে

৩০ সেপ্টেম্বর রিফাত হত্যা মামলার রায় দেয়া হবে

হ-বাংলা নিউজ : আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়, রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এক আসামির পক্ষে সাফাই সাক্ষ্যগ্রহণ করেন আদালত। এরপর সব আসামির পক্ষে-বিপক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

রিফাতের স্ত্রী আয়শার জামিন

নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকার আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, ‘আদালত উভয় পক্ষের যুক্তি খণ্ডন শেষে আগামী ৩০ সেপ্টেম্বর প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায়ের দিন ধার্য করেছেন। আদালত আমার জিম্মায় আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আয়শা সিদ্দিকাকে জামিন দিয়েছেন।’

বরগুনা......

সাহেদের অস্ত্র মামলার সাক্ষ্য গ্রহণ শেষ

সাহেদের অস্ত্র মামলার সাক্ষ্য গ্রহণ শেষ

হ-বাংলা নিউজ : রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল বলেন, অস্ত্র মামলায় সাহেদের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। রাষ্ট্রপক্ষ থেকে মামলার ১৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

আদালত সূত্র বলছে, আজ মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক সাইরুল ইসলাম এবং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবির ইয়াসির আহসান চৌধুরী সাক্ষ্য দেন।

এর আগে সাহেদকে কারাগার থেকে ঢাকার আদালতে হাজির করা হয়। গত ৩০ জুলাই উত্তরা পশ্চিম থানায় করা অস্ত্র মামলায় সাহেদের বিরুদ্ধে......

আগের শর্তেই মুক্তির মেয়াদ বাড়ানো হলো খালেদা জিয়ার

আগের শর্তেই মুক্তির মেয়াদ বাড়ানো হলো খালেদা জিয়ার

হ-বাংলা নিউজ : আগে শর্ত অপরির্বতিত রেখে মুক্তির মেয়াদ আরও ছয় মাসের জন্য বাড়ানো হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  বলেন, ‘কিছুক্ষণ আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার পরিবার থেকে আসা এই আবেদনে অনুমোদন দেন। তবে এর আগে আইন মন্ত্রণালয়ও ছয় মাস বাড়ানোর জন্য আইনগত সুপারিশ করেছিল। করোনার কারণে গত ছয় মাস খালেদা জিয়ার পরিবার তাঁর কোনো চিকিৎসার ব্যবস্থা করতে পারেনি। এই বিবেচনায় তাঁর মুক্তির মেয়াদ ছয় মাস বাড়ানো হয়েছে।’

এর আগে গত ৩ সেপ্টেম্বর খালেদা জিয়ার সাজা স্থগিত......

সাগর-রুনি হত্যা মামলায় অগ্রগতি প্রতিবেদন চাইলেন আদালত

সাগর-রুনি হত্যা মামলায় অগ্রগতি প্রতিবেদন চাইলেন আদালত

হ-বাংলা নিউজ : আগামী ১৪ অক্টোবর সাগর-রুনি হত্যা মামলায় অগ্রগতি প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার এ আদেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত। এ নিয়ে এই মামলার প্রতিবেদন জমা দেওয়ার জন্য ৭৫ বার সময় পেছাল। 

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি দম্পতি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন। প্রথমে মামলাটি তদন্ত করে থানা-পুলিশ। চার দিন পর চাঞ্চল্যকর এ হত্যা মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। দুই মাসের......

ইলিশ পেয়ে পেঁয়াজ রপ্তানি বন্ধ করলো ভারত

ইলিশ পেয়ে পেঁয়াজ রপ্তানি বন্ধ করলো ভারত

হ-বাংলা নিউজ : আজ সোমবার দিনভর পেঁয়াজ আমদানি বন্ধ থাকার পর রাতে ভারত সরকার আনুষ্ঠানিকভাবে পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা দিয়েছে। উল্লেখ্য ৮ বছর পর আজ বাংলাদেশ ভারতে ইলিশ রফতানি শুরু করেছে। 

ভারতের কেন্দ্রীয় সরকারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের অধীন সংস্থা (ডিরেক্টরেট জেনারেল অব ফরেন ট্রেড) পেঁয়াজ রপ্তানি বন্ধের এই নির্দেশনা দেয়। এতে বলা হয়েছে, অনতিবিলম্বে এই নির্দেশ কার্যকর হবে।

ভারত থেকে মূলত সাতক্ষীরার ভোমরা, দিনাজপুরের হিলি ও যশোরের বেনাপোল দিয়ে বেশি পেঁয়াজ আমদানি হয়। 

বেনাপোল কাস্টম হাউসের......

লাইফ সাপোর্টে অভিনেতা সাদেক বাচ্চু।

লাইফ সাপোর্টে অভিনেতা সাদেক বাচ্চু।

এনায়েত হোসেন নিউজ ডেস্কঃ শ্বাসকষ্ট নিয়ে  গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায়  ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হন অভিনেতা সাদেক বাচ্চু। হাসপাতালে ভর্তির পর তার করোনা টেষ্ট করানো হলে তার রিপোট পজিটিভ আসে। এরপর তার শ্বাস কষ্ট বেড়ে গেলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

তার পরিবার এ তথ্য নিশ্চিত করেছেন এবং সুস্থতার জন্য দেশবাসির কাছে দোয়া চেয়েছেন

হাসপাতাল সূত্রে জানা গেছে, শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হওয়া সাদেক বাচ্চুর শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখতে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

অভিনেতা  সাদেক বাচ্চু  একজন চলচ্চিত্র......

দেশে সাময়িকভাবে বন্ধ থাকবে ফেরি চলাচল

দেশে সাময়িকভাবে বন্ধ থাকবে ফেরি চলাচল

হ-বাংলা নিউজ : মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ও মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি নৌপথে লৌহজং চ্যানেলটি ভরাট হয়ে চলাচলে বিঘ্ন ঘটায় এ সিদ্ধান্ত নিয়েছে ঘাট কর্তৃপক্ষ। এ সময় ঘাটে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল।

নাব্যতা–সংকটের কারণে ৩ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ফেরি চলাচল পুরোপুরি বন্ধ ছিল। টানা আট দিন বন্ধ থাকায় গত শুক্রবার বিকেল থেকে ফেরি চলাচল শুরু হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শাফায়াত আহম্মেদ রাত সাড়ে নয়টার দিকে জানান, পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত। স্রোতের সঙ্গে......

 শিক্ষা ঋণের সুবিধার কথা ভাবছে সরকার: শিক্ষামন্ত্রী

শিক্ষা ঋণের সুবিধার কথা ভাবছে সরকার: শিক্ষামন্ত্রী

হ-বাংলা নিউজ : ডা. দীপু মনি বলেন, শিক্ষার্থীদের সহজে শিক্ষা চালিয়ে নিতে শিক্ষা ঋণ দেওয়া যেতে পারে। আমি সংসদে বলেছি, প্রধানমন্ত্রী মাথা নেড়ে সম্মতি জানিয়েছেন। আমরা এখন থেকে শিক্ষা ঋণ দেওয়ার কথা ভাবছি। কীভাবে শিক্ষার্থীদের সক্ষম করে তুলব, যেখানে যতটুকু প্রয়োজন আছে সেটা যেন তারা মেটাতে পারেন। এসব বিষয়গুলো নিয়ে আমরা কাজ করছি। কোনোভাবেই যেন শিক্ষার্থীরা বৈষম্যের শিকার না হয়।

‘ই-লার্নিং’ ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাজ্যের ‘ইউনিভার্সিটি অব সারে’ এর উপ-উপাচার্য অধ্যাপক ওসামা খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিসিসিআই সভাপতি শামস মাহমুদ।

...

ঝুঁকি কমেছে ব্যাংক গুলোর সাইবার হামলার

ঝুঁকি কমেছে ব্যাংক গুলোর সাইবার হামলার

হ-বাংলা নিউজ : বেসরকারি খাতের ইস্টার্ণ ব্যাংক এটিএম সেবা ২৪ ঘণ্টার জন্য খুলে দিয়েছে। আগামী সপ্তাহের মধ্যে সব ব্যাংক অনলাইনসেবা স্বাভাবিক করে ফেলার পরিকল্পনা করছে।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন বলেন, ‘আমরা নিরাপত্তা বাড়িয়েছি। বিষয়টি পর্যবেক্ষণ করা হচ্ছে। সময় হলেই এটিএম সব সময়ের জন্য খুলে দেওয়া হবে।’  

জানা যায়, বাংলাদেশেও গ্রুপটির হামলাচেষ্টার বিষয়ে গত ২৭ আগস্ট সতর্কবার্তা জারি করেছিল বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের সতর্কতা জারির পর ব্যাংকগুলো সাইবার হামলা ঠেকাতে নানা ব্যবস্থা নিয়েছে। পাশাপাশি......

দেশে অগ্নিকাণ্ডের ঘটনা গত পাঁচ বছরে ৯৬ হাজার

দেশে অগ্নিকাণ্ডের ঘটনা গত পাঁচ বছরে ৯৬ হাজার

হ-বাংলা নিউজ : গত পাঁচ বছরে বাংলাদেশে ৯৬ হাজার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে ৩৫ হাজার ৫৯৮ টি। এই সময়ের মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনায় মারা গেছেন ৪৭৯ জন। এই অগ্নিকাণ্ডে আর্থিক ক্ষতির পরিমাণ ২ হাজার কোটি টাকা। 

আমাদের দেশে অগ্নিকাণ্ডের যত ঘটনা ঘটে, তার বেশির ভাগের সূত্রপাত কিন্তু শর্টসার্কিট থেকে। আমরা নিম্নমানের ইলেকট্রিক যন্ত্রাংশ অফিস, বাসা-বাড়ি, কারখানায় ব্যবহার করি। এসব যন্ত্রাংশ ঠিকঠাক আছে কি না, সে ব্যাপারেও আমরা উদাসীন। এর ফলে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মানুষ মারা যায়। কিন্তু আমরা সচেতন হচ্ছি না

ফায়ার......

'সংসদে কথা বলতে দেয়া হচ্ছে না' : বিএনপি

'সংসদে কথা বলতে দেয়া হচ্ছে না' : বিএনপি

হ-বাংলা নিউজ : সংবাদ সম্মেলনের শুরুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত নির্বাচন যেটা হয়েছে এটা কোনো নির্বাচন হয়নি এটা হচ্ছে একটা তামাশার নির্বাচন। সে নির্বাচনের মধ্যে বিএনপির যে সাংসদরা জনগণের সমর্থন নিয়ে নির্বাচিত হয়েছেন তারা আসলেই ভাগ্যবান মানুষ। পার্লামেন্ট হচ্ছে জনপ্রতিনিধিদের জায়গা। সরকার মনে করেন যে পার্লামেন্ট সব সময় তাদের নিয়ন্ত্রণে থাকতে হবে। আর যারা তাদের বিরুদ্ধে সংসদে কথা বলতে চান এসব বিষয়গুলো তারা খুব গুরুত্ব দেন না। কিন্তু যখন সরকার এবং......

কলমাকান্দাতে ট্রলারডুবির ঘটনায় নারী-শিশুসহ ১০ লাশ উদ্ধার

কলমাকান্দাতে ট্রলারডুবির ঘটনায় নারী-শিশুসহ ১০ লাশ উদ্ধার

হ-বাংলা নিউজ : বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রাজনগর এলাকার গুমাই নদীতে বালুবাহী নৌকার সঙ্গে যাত্রীবোঝাই ট্রলারডুবির ঘটনা ঘটে। নিহতরা হলেন- সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার ইনাতনগর গ্রামের আব্দুল ওয়াহাবের স্ত্রী লুৎফুন্নাহার (২৫) ও তার আড়াই বছরের ছেলে রাকিবুল, নেত্রকোনা সদরের মেদনী গ্রামের আবুচানের স্ত্রী হামিদা (৫০), ধর্মপাশা উপজেলার ইনাতনগর গ্রামের সাহেব আলীর স্ত্রী মজিদা আক্তার (৫০), মধ্যনগর এলাকার কামাউড়া......

স্কুল খোলার সিদ্ধান্ত এখনো হয়নি

স্কুল খোলার সিদ্ধান্ত এখনো হয়নি

হ-বাংলা নিউজ : আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে, এখন পর্যন্ত স্কুল খোলার পরিবেশ তৈরি হয়নি। স্কুল খোলার সিদ্ধান্তও এখনো হয়নি। তবে স্কুল খোলার আগে প্রতিটি স্কুলের প্রধান শিক্ষক কোন কোন নির্দেশনা অনুসরণ করবেন, সেটি জানিয়ে আকরাম-আল-হোসেন।

সচিব বলেন, ‘আমরা যখন মনে করব যে কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে, স্কুলগুলো খোলার মতো পরিবেশ সৃষ্টি হচ্ছে, তার আগেই প্রধান শিক্ষক ও কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হবে যেন গাইডলাইন অনুসরণ করে স্কুলগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করে প্রস্তুতি গ্রহণ করা হয়।’ 

আগের দিন মঙ্গলবার কোভিড-১৯ পরিস্থিতিতে যখন......

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে ৪ আসামি

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে ৪ আসামি

হ-বাংলা নিউজ : অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চার আসামি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেবেন। এ জন্য বুধবার তাদের কক্সবাজার আদালতে নেওয়া হয়েছে।

এই চারজন হলেন টেকনাফ থানার সাময়িক বরখাস্ত হওয়া উপপরিদর্শক (এসআই) লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে তাঁদের জবানবন্দি গ্রহণ করা হচ্ছে। গত রোববার এই চার আসামিকে দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে মামলার তদন্ত সংস্থা র‌্যাব।

বুধবার বেলা ১১টার দিকে র‌্যাবের গাড়িতে করে এই চার......

মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা ২৮

মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা ২৮

হ-বাংলা নিউজ : আজ নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় হান্নান (৫০) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ঘটনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৮ জনে। আজ সন্ধ্যায় জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

গত শুক্রবার ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা প্রায় ৫০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়াহুড়ি করে বের হওয়ার চেষ্টা......

যে যে নিয়ম মেনে স্কুল খুলতে হবে

যে যে নিয়ম মেনে স্কুল খুলতে হবে

হ-বাংলা নিউজ : বাধ্যতামূলকভাবে মাস্ক পরা, হাত ধোয়াসহ অন্য সব স্বাস্থ্যবিধি মানতে হবে সব শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের। বিদ্যালয়ের অবকাঠামো ও শিক্ষার্থীর সংখ্যা বিবেচনা করে একাধিক পালা বা সপ্তাহের একেক দিন একেক শ্রেণির পাঠদানের ব্যবস্থা রেখে পরিকল্পনা প্রণয়ন করবে।

কোভিড-১৯ পরিস্থিতিতে পুনরায় বিদ্যালয় খোলার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে কী কী পদক্ষেপ নিতে হবে তার একটি নির্দেশিকা তৈরি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সেখানে অন্তত ৩৫টি নির্দেশ মানার কথা বলা হয়েছে। বিদ্যালয় খোলার আগেই এই নির্দেশিকা অনুযায়ী প্রস্তুতি নিতে হবে। এ জন্য নির্দেশিকাটি......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত