দেশের খবর

Displaying 1-20 of 2011 results.
শামীমের কার্যালয়ে ২০০ কোটি টাকার এফডিআর, নগদ কোটি টাকা ও অস্ত্র

শামীমের কার্যালয়ে ২০০ কোটি টাকার এফডিআর, নগদ কোটি টাকা ও অস্ত্র

হ-বাংলা নিউজ : রাজধানীর নিকেতনে যুবলীগের নেতা জি কে শামীমের অফিসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা ও স্থায়ী আমানতের (এফডিআর) কাগজ পেয়েছে র‌্যাব। আজ শুক্রবার বেলা ১১টা থেকে জি কে শামীমের নিকেতনের ডি ব্লকের ৫ নম্বর রোডের ১৪৪ নম্বর বাসা ঘিরে ফেলে র‌্যাব। এর আগে নিকেতন এলাকায় জি কে শামীমের আরেকটি বাসা থেকে তাঁকে ডেকে আনা হয়। পরে তাঁকে আটক করেই অভিযান চালায় র‌্যাব।

বেলা ২টা ৪৫ মিনিটে ওই বাসায় ঢুকে প্রথমেই দেখা যায় বিশাল গ্যারেজ। গ্যারেজের পাশে কাঁচ দিয়ে ঘেরা একটি অফিসকক্ষ, এখানে কর্মচারী ও কর্মকর্তারা বসেন। ওই ঘরের পাশে দুটি......

 স্মার্ট ভালো, ওভার স্মার্টের দরকার নাই

স্মার্ট ভালো, ওভার স্মার্টের দরকার নাই

হ-বাংলা নিউজ : যুবলীগের নেতা-কর্মীদের ‘ওভার স্মার্ট’ না হওয়ার পরামর্শ দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তিনি বলেছেন, স্মার্ট ভালো, ওভার স্মার্টের দরকার নাই। রাজধানীর উত্তরায় শুক্রবার যুবলীগের এক সম্মেলনে এসে নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

ওমর ফারুক চৌধুরী বলেন, ‘এত কারবারির দরকার নাই। স্মার্ট ভালো, ওভার স্মার্টের দরকার নাই। পানি ভালো, ওভার ওয়াটারের দরকার নাই। বেশি ওভার ওয়াটার হইয়ো না। বেশি শিক্ষিত দরকার নাই।’

আন্দোলনে একনিষ্ঠ ব্যক্তিদেরই কেবল যুবলীগে জায়গা হবে, এমন মন্তব্য করে যুবলীগ চেয়ারম্যান......

রোহিঙ্গারা বড় বোঝা হয়ে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী

রোহিঙ্গারা বড় বোঝা হয়ে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : রোহিঙ্গারা বাংলাদেশের জন্য একটি বড় ধরনের বোঝা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখন মিয়ানমারকে তাদের নাগরিকদের ফিরিয়ে নেওয়া উচিত।

আজ বৃহস্পতিবার গণভবনে ইউকে অল-পার্টি পার্লামেন্টারি গ্রুপের (এপিপিজি) দুটি পৃথক প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা মানবিক দিক বিবেচনা করে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। কারণ, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় আমরাও একই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলাম। সে সময়ে ১ কোটি বাংলাদেশি ভারতে আশ্রয় নিয়েছিল।’

......

এক মামার হাত ধরে উত্থান জয়নালদের, ঘরেই নিবন্ধন করতেন এনআইডি

এক মামার হাত ধরে উত্থান জয়নালদের, ঘরেই নিবন্ধন করতেন এনআইডি

হ-বাংলা নিউজ : নির্বাচন কার্যালয়ের খোয়া যাওয়া ল্যাপটপে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতি করে কোটিপতি বনে যাওয়া জয়নাল আবেদীন চাকরি পায় তাঁর মামার হাত ধরে। ওই মামা হলেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ জকরিয়া। ২০০৪ সালে জকরিয়ার হাত ধরে জয়নাল এবং তাদের আরও অন্তত দশ স্বজন ইসির বিভিন্ন কার্যালয়ে নিয়োগ পান।

জয়নাল ও জকরিয়া দুজনের বাড়িই বাঁশখালীতে। গ্রেপ্তার জয়নালের ভগ্নিপতি নুর আহমেদ বলেন, ‘মোহাম্মদ জকরিয়া আমার স্ত্রীর মামা হন।’ নুর আহমেদ নিজেও চট্টগ্রামের জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে অফিস সহায়ক......

সেনবাগে মাদক ও যৌন হয়রানি প্রতিরোধে করণীয় শীর্ষক  প্রশিক্ষণ  অনুষ্ঠিত

সেনবাগে মাদক ও যৌন হয়রানি প্রতিরোধে করণীয় শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

জাহাঙ্গীর বাবু , হ-বাংলা নিউজ : নোয়াখালীর সেনবাগে মাদক ও যৌনহয়রানি প্রতিরোধে করনীয় শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর ২০১৯ ইং,বুধবার সকাল ১০ টায় সেনবাগ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ভাইস চেয়ারম্যান গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কর্মশালা উদ্ভোদন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহাম্মদ চৌধুরী।মাধ্যমিক শিক্ষা অফিসার মো: নাজিম উদ্দিনের পরিচালনায় প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে সেশনে অংশ নেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিনহাজুর রহমান,একাডেমীক সুপারভাইজার মো: জসিম......

শিশুদের জন্য নিরাপদ বাসভূমি তৈরি করতে পারিনি: মির্জা ফখরুল

শিশুদের জন্য নিরাপদ বাসভূমি তৈরি করতে পারিনি: মির্জা ফখরুল

হ-বাংলা নিউজ : জীবনযাত্রার মান বদলালেও শিশুদের জন্য নিরাপদ বাসভূমি নেই জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এ লজ্জা কোথায় থাকতে পারে। শিশুরা নির্যাতনের শিকার হচ্ছে এবং ঘৃণা বা সন্ত্রাস থেকে বাইরে থাকতে পারছে না।’ আজ মঙ্গলবার সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জিয়া শিশু একাডেমির উদ্যোগে ‘শাপলাকুঁড়ি-২০১৯’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চারদিকে অনিশ্চয়তা ও অস্থিতিশীলতা বিরাজ করছে জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ‘আমরা এমন একটি বাসযোগ্য ভূমি তৈরি করতে চেয়েছিলাম, যেখান আমরা সবাই......

পরিবেশ ছাড়পত্র ছাড়াই ডিএনসিসির ডাম্পিং স্টেশন, বন্ধের নোটিশ দেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

পরিবেশ ছাড়পত্র ছাড়াই ডিএনসিসির ডাম্পিং স্টেশন, বন্ধের নোটিশ দেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

হ-বাংলা নিউজ : রাজধানীর উপকণ্ঠ সাভারের আমিনবাজার বর্জ্য ডাম্পিং স্টেশন বন্ধ করার নোটিশ দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ ছাড়া পরিবেশ দূষণের দায়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে (ডিএনসিসি) সর্বোচ্চ জরিমানা করার সুপারিশ করা হয়েছে।

আজ শনিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এই সুপারিশ করে। বৈঠকে মন্ত্রণালয় জানিয়েছে তারা শিগগিরই এ বিষয়ে ব্যবস্থা নেবে। 

সংসদীয় কমিটির বৈঠক সূত্র জানায়, আজকের বৈঠকের আগে গত ৪ এপ্রিলও এই ডাম্পিং স্টেশন নিয়ে আলোচনা হয়। পরিবেশ ছাড়পত্র......

সুফলের ‘ফল’ নিয়ে সংশয়

সুফলের ‘ফল’ নিয়ে সংশয়

হ-বাংলা নিউজ : ১ হাজার ৫০২ কোটি টাকার ‘টেকসই বন ও জীবিকা (সুফল)’ প্রকল্পটি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সবচেয়ে বড় প্রকল্প। এই প্রকল্পের মূল উদ্দেশ্য হলো সহযোগিতামূলক বন ব্যবস্থাপনার উন্নয়ন ও প্রকল্প এলাকায় বন নির্ভর জনগোষ্ঠীর বিকল্প আয় বর্ধক কাজের সুযোগ সৃষ্টি করা। এর মাধ্যমে বন ও রক্ষিত এলাকা সংলগ্ন ৬০০টি গ্রামের ৪০ হাজার বন-নির্ভর পরিবারের উন্নয়ন করা হবে। কিন্তু এক বছরের বেশি সময় চলে গেলেও এখন পর্যন্ত ৬০০ গ্রামই নির্বাচন করা হয়নি। তবে গাড়ি কেনা কাটা, পরামর্শক নিয়োগ—এসব হয়েছে।

এই অবস্থায় এই প্রকল্প নিয়ে ক্ষোভ......

বিদ্যুতের দাম বাড়ল কোথায়, প্রশ্ন প্রধানমন্ত্রীর

বিদ্যুতের দাম বাড়ল কোথায়, প্রশ্ন প্রধানমন্ত্রীর

হ-বাংলা নিউজ : বিদ্যুতের দাম বাড়ার সমালোচনাকারীদের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদ্যুতের যখন চরম দুরবস্থা, তখন স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে সরকার উৎপাদন বাড়িয়েছে। এক কিলোওয়াট বিদ্যুৎ উৎপাদনে ২৬ টাকা খরচ হয়। সেখানে গ্রাহকদের কাছ থেকে নেওয়া হচ্ছে ৩ থেকে ৪ টাকা।

বিদ্যুতের দাম বাড়ল কোথায়? এমন প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, ‘প্রাকৃতিক গ্যাস দিয়ে বিদ্যুৎ উৎপাদনেও ৬ থেকে সাড়ে ৬ টাকা লাগে। গ্যাসের সমস্যার কারণে এলএনজি আমদানি করা হয়েছে। এর দাম পড়ে ৬০ টাকা। সেখানে সরকার ভর্তুকি দিচ্ছে। সকল কর ফ্রি করে দিচ্ছে।’

......

তাজিয়া মিছিলে মাতম

তাজিয়া মিছিলে মাতম

হ-বাংলা নিউজ : পুরান ঢাকার বাসিন্দা সৌরভ। বয়স ২০। ভোরের সূর্য ওঠার আগেই রাজধানীর লালবাগের হোসেনি দালানে এসে হাজির। খালি পা, কোনো স্যান্ডেল নেই । গায়ে কালো রঙের পাঞ্জাবি। বুকের মাঝখানে ডান হাত রাখা। মাথা নিচু করে কেবলই বলছেন, ‘ইয়া হোসেন, ইয়া হোসেন।’

শুধু সৌরভ নন, পুরান ঢাকার ধর্মপ্রাণ হাজারো মুসলমান আজ মঙ্গলবার সূর্য ওঠার আগে হোসেনি দালানে হাজির হয়। শিশু থেকে বৃদ্ধ—সব বয়সী নারী-পুরুষ আসেন সেখানে। তাঁদের পরনে কালো কাপড়, মাথায় বাঁধা কালো পতাকা। আর তরুণদের হাতে কালো পতাকা।

আজ ১০ মহররম। সারা বিশ্বের মুসলিম উম্মাহর......

শিয়ালের কামড়ে ২৭ জন আহত, আতঙ্ক

শিয়ালের কামড়ে ২৭ জন আহত, আতঙ্ক

হ-বাংলা নিউজ : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার বিভিন্ন এলাকায় শিয়ালের কামড়ে অন্তত ২৭ জনকে আহত হয়েছেন। রোববার রাতে কয়েক দফায় এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে উপজেলায় আতঙ্ক বিরাজ করছে। আহতদের বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত বাঞ্ছারামপুর পৌরসভার ৪ ও ৫ নম্বর ওয়ার্ডসহ উপজেলার ওজানচর ইউনিয়নের শেখেরকান্দি, সদর ইউনিয়নের খোষকান্দি ও মানিকপুর ইউনিয়নের কল্যাণপুর গ্রামে শিয়াল পথচারীদের কামড়ে দেয়।

......

২০৩০ সালের মধ্যে ঢাকায় ৬ মেট্রোরেল: ওবায়দুল কাদের

২০৩০ সালের মধ্যে ঢাকায় ৬ মেট্রোরেল: ওবায়দুল কাদের

হ-বাংলা নিউজ : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা শহর ও পার্শ্ববর্তী এলাকার যানজট নিরসনে সরকার ২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্রোরেলের মাধ্যমে একটি শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করেছে।

আজ সোমবার জাতীয় সংসদে লুৎফুন নেসা খানের প্রশ্নের জবাবে এ কথা বলেন সেতুমন্ত্রী।

আলী আজমের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জাতীয় মহাসড়কে ১২১টি দুর্ঘটনাপ্রবণ স্থান চিহ্নিত করা হয়েছে। 

বিএনপির মোশাররফ হোসেনের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পুলিশ বিভাগের তথ্য অনুসারে গত পাঁচ বছরে সড়ক দুর্ঘটনায়......

রোহিঙ্গা সমস্যা নিয়ে বাংলাদেশের ভাবনা জানতে চায় যুক্তরাষ্ট্র

রোহিঙ্গা সমস্যা নিয়ে বাংলাদেশের ভাবনা জানতে চায় যুক্তরাষ্ট্র

হ-বাংলা নিউজ : রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের জন্য বাংলাদেশের ভবিষ্যৎ পরিকল্পনা কী, তা সরকারের কাছে জানতে চেয়েছে যুক্তরাষ্ট্র। 

আজ সোমবার দুপুরে পররাষ্ট্রসচিব মো. শহীদুল হকের সঙ্গে আলোচনায় দুই দেশের সম্পর্কের নানা বিষয় নিয়ে আলোচনার সময় প্রসঙ্গটি তোলেন ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ তথ্য জানান। সন্ধ্যায় বৈঠকের বিষয়ে জানতে চাইলে কূটনৈতিক সূত্রগুলো প্রথম আলোকে জানায়, রোহিঙ্গা সমস্যার সর্বশেষ অবস্থা দেখতে আগামী কিছুদিনের মধ্যে বিভিন্ন স্তরের মার্কিন প্রতিনিধিদল......

নোয়াখালীর সেনবাগ উপজেলায় ইসলামী ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় উপজেলা মডেল মসজিদের টেষ্ট পাইলিংয়ের ঢালাইয়ের মাধ্যমে কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

নোয়াখালীর সেনবাগ উপজেলায় ইসলামী ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় উপজেলা মডেল মসজিদের টেষ্ট পাইলিংয়ের ঢালাইয়ের মাধ্যমে কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

হ-বাংলা নিউজ : সোমবার দুপুরে সেনবাগ উপজেলার পরিষদ সংলগ্ন ১৩ কোটি ৩০ লাখ টাকা ব্যায়ে নির্মিতব্য ওই মডেল মসজিদের ঢালাইয়ের কাজের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো: মিনহাজুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম কবির, গণপুর্ত অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী খালিদ সাইফুল্লাহ, সহকারী প্রকৌশলী মোঃ ইয়াছিন, আক্তার হোসেন, সেনবাগ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বকর, সেনবাগ অফিসার্স ক্লাবের সেক্রেটারী আর.ডিও মোঃ কামরুল হাসান, বি.আর.ডি.বি’র মুন্সি মুহিদুজ্জান, ঠিকাদার ও আওয়ামীলীগ......

 জিয়া-এরশাদকে রাষ্ট্রপতি বলা বৈধ নয়: প্রধানমন্ত্রী

জিয়া-এরশাদকে রাষ্ট্রপতি বলা বৈধ নয়: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, আদালতের রায় অনুযায়ী সাবেক সেনাশাসক জিয়াউর রহমান এবং এইচ এম এরশাদের শাসনামল অবৈধ। এ দুজনের কাউকে রাষ্ট্রপতি হিসেবে উল্লেখ করা বৈধ নয়। এই রায়ের মধ্য দিয়ে দেশে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার সুযোগ হয়েছে। তিনি বলেন, ১৯৮২ সালে এরশাদকে ক্ষমতা দখল করার সুযোগ করে দিয়েছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

সংসদের বিরোধীদলীয় নেতা এইচ এম এরশাদের মৃত্যুতে আজ রোববার জাতীয় সংসদে আনা শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এরশাদের মৃত্যুতে আজ......

রংপুর-৩ আসনে আ.লীগের প্রার্থী রেজাউল করিম

রংপুর-৩ আসনে আ.লীগের প্রার্থী রেজাউল করিম

হ-বাংলা নিউজ : রংপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন রেজাউল করিম। আজ শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ মনোনয়ন দেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সাংসদ আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ মনোনয়নের বিষয়টি জানা গেছে।

রেজাউল করিম......

 কিশোর গ্যাংয়ের সদস্য সন্দেহে হাতিরঝিলে আটক শতাধিক

কিশোর গ্যাংয়ের সদস্য সন্দেহে হাতিরঝিলে আটক শতাধিক

হ-বাংলা নিউজ : রাজধানীর হাতিরঝিলে কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত থাকার সন্দেহে শতাধিক কিশোর–তরুণকে আটক করেছে পুলিশ। শুক্রবার বিকেল সাড়ে চারটা থেকে রাত আটটা পর্যন্ত হাতিরঝিল থানা এলাকায় ওই অভিযান চালানো হয় বলে পুলিশ জানিয়েছে।

পুলিশের হাতিরঝিল জোনের অতিরিক্ত উপকমিশনার হাফিজ আল ফারুক জানিয়েছেন, তাদের ছয়টি দল আলাদা আলাদাভাবে এই অভিযানে অংশ নেয়। কিশোর গ্যাংয়ের সদস্য সন্দেহে আটকদের আলাদা আলাদা স্থানে রাখা হয়েছে। তাদের প্রত্যকের বিষয়ে পুলিশ তথ্য যাচাই বাছাই করছে।

হাফিজ আল ফারুক বলেন, জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯ এ ফোন......

প্রেমিকার নামে গোপন অ্যাকাউন্ট! সুনামগঞ্জের সেই ইউএনও ফের বদলি!

প্রেমিকার নামে গোপন অ্যাকাউন্ট! সুনামগঞ্জের সেই ইউএনও ফের বদলি!

হাবিব সরোয়ার আজাদ, হ-বাংলা নিউজ : চট্রগ্রামের পর সুনামগঞ্জের তাহিরপুর থেকে নারী ও আর্থীক কেলেংকারীতে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইমতিয়াজকে তাহিরপুর থেকে ফের বদলি করা হয়েছে। 

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আবদুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়। ,

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. আবদুল আহাদ এ তথ্য নিশ্চিত করে রাতে বলেন , ইউএনও আসিফকে জেলা কালেব্টরের থেকে বৃহস্পতিবার ছাড়পত্র দিয়ে দেয়া হয়ছে। 

এরপুর্বে বিতর্কিত ইইএনও আসিফ ইমতিয়াজ বৃহস্পতিবার সকাল সকাল সহকারি কমিশনার (ভুমি) মো. মুনতাসির......

 ফেলে যাওয়া নবজাতকটি এখন হাসপাতালের সবার প্রিয়

ফেলে যাওয়া নবজাতকটি এখন হাসপাতালের সবার প্রিয়

হ-বাংলা নিউজ : কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল। আনোয়ারা বেগম নামের এক নারী অসুস্থ আত্মীয়কে নিয়ে এই হাসপাতাল এসেছেন। ২৫ আগস্ট বিকেল চারটার দিকে দ্বিতীয় তলা থেকে নিচে নামছিলেন তিনি। হঠাৎ সিঁড়িতে শিশুর কান্নার আওয়াজ পান। পায়ে-পায়ে একটু এগিয়ে গিয়ে দেখেন, এক টুকরা সাদা কাপড়ে মোড়া এক ফুটফুটে ছেলে নবজাতক। চারপাশে কাউকে দেখতে না পেয়ে নবজাতকটিকে কোলে তুলে নেন আনোয়ারা। এরপর তাকে নিয়ে যান হাসপাতালের চিকিৎসক ও নার্সদের কক্ষে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রায় ১৫ দিন বয়সী নবজাতকটিকে দ্বিতীয় তলার সিঁড়িতে কে বা কারা ফেলে রেখে যান। আনোয়ারা বেগম যখন নবজাতকটিকে......

মদ খাইয়ে অচেতন করে ধর্ষণ করা হয় ছাত্রীকে

মদ খাইয়ে অচেতন করে ধর্ষণ করা হয় ছাত্রীকে

হ-বাংলা নিউজ : রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের মামলায় গ্রেপ্তার এক আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত আজ মঙ্গলবার এ আদেশ দেন।

আসামির নাম নাহিদ পাটোয়ারী (৩২)। তাঁর বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ থানার আওগান খিল গ্রামে।

মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার পরিদর্শক মোহাম্মদ আবুল কালাম আজাদ  বলেন, চাকরি দেওয়ার প্রলোভন দিয়ে ডেকে এনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে নাহিদকে গ্রেপ্তার করে আজ ঢাকার আদালতে তোলা......

সর্বাধিক পঠিত