দেশের খবর

Displaying 1-20 of 1640 results.
সাত দিনের আলটিমেটাম, আন্দোলন স্থগিত

সাত দিনের আলটিমেটাম, আন্দোলন স্থগিত

হ-বাংলা নিউজ : বাসচাপায় বিউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় সাত দিনের আলটিমেটাম দিয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীদের ১০ সদস্যের প্রতিনিধিদল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে আলোচনা শেষে বুধবার সন্ধ্যা ছয়টার পর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সামনের সড়কে এসে তাঁরা এই ঘোষণা দেন।

এর আগে আজ বুধবার বেলা একটার দিকে বসুন্ধরা থেকে বিউপির শিক্ষার্থী তৌহিদ......

আবরারকে চাপা দেওয়ার আগে এক নারী পথচারীকে ধাক্কা দিয়ে পালাচ্ছিল সুপ্রভাত পরিবহনের বাসটি

আবরারকে চাপা দেওয়ার আগে এক নারী পথচারীকে ধাক্কা দিয়ে পালাচ্ছিল সুপ্রভাত পরিবহনের বাসটি

হ-বাংলা নিউজ : এক নারী পথচারীকে ধাক্কা দিয়ে দ্রুতগতিতে পালানোর সময় সুপ্রভাত পরিবহনের বাসটি আবরার আহমেদ চৌধুরীকে চাপা দেয় বলে জানিয়েছে পুলিশ। আবরারের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার দায়ের করা মামলার এজাহারেও পথচারীকে চাপা দেওয়ার বিষয়টি উল্লেখ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, সুপ্রভাতের বাসটি শাহজাদপুরের বাঁশতলা এলাকায় সিনথিয়া সুলতানা মুক্তাকে (২০) ধাক্কা দেয়। এরপর দ্রুতগতিতে পালানোর সময় বসুন্ধরা আবাসিক গেটের কাছে আবরারকে চাপা দেয়। ওই পথচারী কোথায় আছেন, সে বিষয়ে......

চাকসু ও হল সংসদ নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে: উপাচার্য

চাকসু ও হল সংসদ নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে: উপাচার্য

হ-বাংলা নিউজ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) ও হল সংসদ নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বুধবার রাতে এ তথ্য জানিয়েছেন উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী।

উপাচার্য  বলেন, আজ বিশ্ববিদ্যালয়ে প্রাধ্যক্ষ কমিটির সভা ছিল। সে সভায় চাকসু ও হল সংসদ নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এখন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নীতিমালা সংগ্রহ করা হবে। সেগুলো পর্যালোচনা করে চাকসুর নীতিমালা......

স্বাধীনতা দিবস থেকে ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুর চক্রাকার বাস

স্বাধীনতা দিবস থেকে ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুর চক্রাকার বাস

হ-বাংলা নিউজ : স্বাধীনতা দিবসে ধানমন্ডিতে চক্রাকার বাস সার্ভিসে চালু হবে। বাস রুট রেশনালাইজেশনের জন্য গঠিত কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। আজ বুধবার বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। সভা শেষে সাংবাদিকদের তিনি এই সিদ্ধান্তের কথা জানান।

ডিএসসিসির মেয়র বলেন, গণপরিবহনে শৃঙ্খলা আনার অংশ হিসেবে প্রাথমিকভাবে ধানমন্ডিকে ঘিরে চক্রাকার বাস সার্ভিস চালু......

প্রগতি সরণিতে দ্বিতীয় দিনের অবরোধ

প্রগতি সরণিতে দ্বিতীয় দিনের অবরোধ

হ-বাংলা নিউজ : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দেওয়া বাসের ঘাতক চালকের শাস্তি নিশ্চিত করাসহ বিভিন্ন দাবিতে বুধবারও ফিউচার পার্কের সড়ক অবরোধ করেন বিইউপির শিক্ষার্থীরা। সকালে প্রগতি সরণিতে শিক্ষার্থীরা অবস্থান নেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যোগ দেন অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও। বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন মেয়র আতিকুল ইসলাম এবং ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া। পরে......

সুপ্রভাত হয়ে যাচ্ছে ‘সম্রাট’

সুপ্রভাত হয়ে যাচ্ছে ‘সম্রাট’

হ-বাংলা নিউজ : পুরোনো গাড়ি, অদক্ষ চালক—সবই আছে আগের মতো। শুধু খোলস পাল্টে সুপ্রভাত থেকে হয়ে যাচ্ছে ‘সম্রাট’ পরিবহন। এভাবে রাজধানীর সদরঘাট থেকে গাজীপুর মহানগরের গাজীপুরা সড়কে চলাচলকারী ‘সুপ্রভাত স্পেশাল বাস সার্ভিস’ পরিবহনের বাসের রং রাতারাতি বদলে নাম দেওয়া হচ্ছে সম্রাট ট্রান্সলাইন (প্রা.) লিমিটেড।

আজ বুধবার গাজীপুর বাসস্ট্যান্ডে এক পাশে সুপ্রভাত পরিবহনের বাসগুলোর রং বদলাতে দেখা গেছে। রংবদলের সঙ্গে সঙ্গে গাড়ির সামনের কাচে সম্রাট পরিবহনের......

মাথাপিছু আয় ১ হাজার ৯০৯ ডলার

মাথাপিছু আয় ১ হাজার ৯০৯ ডলার

চলতি ২০১৮-১৯ অর্থবছরে দেশের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি দাঁড়াবে ৮ দশমিক ১৩ শতাংশে এবং মাথাপিছু আয় হবে ১৯০৯ মার্কিন ডলার।

হ-বাংলা নিউজ : মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসির সম্মেলনকক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব তথ্য জানান। এ সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) শামসুল আলম ও পরিকল্পনাসচিব নুরুল আমিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর......

 সড়কে শৃঙ্খলা ফেরাতে কেন ব্যর্থ, প্রশ্ন ইলিয়াস কাঞ্চনের

সড়কে শৃঙ্খলা ফেরাতে কেন ব্যর্থ, প্রশ্ন ইলিয়াস কাঞ্চনের

হ-বাংলা নিউজ : রাজধানীর নর্দ্দায় বাসচাপায় এক শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। গত বছরের জুলাইয়ে কুর্মিটোলায় দুই বাসের রেষারেষিতে দুই শিক্ষার্থী নিহতের পর আবার বেপরোয়া বাসচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় সড়কে শৃঙ্খলা ফেরাতে সংশ্লিষ্টদের ব্যর্থতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। আজ মঙ্গলবার এক বিবৃতিতে ইলিয়াস কাঞ্চন এ প্রশ্ন তোলেন।

বিবৃতিতে ইলিয়াস কাঞ্চন প্রশ্ন রেখে বলেন, চালকদের......

বন্ধের নির্দেশের পরও চলেছে সুপ্রভাত বাস

বন্ধের নির্দেশের পরও চলেছে সুপ্রভাত বাস

হ-বাংলা নিউজ : যমুনা ফিউচার পার্কের সামনে মঙ্গলবার সকালে সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় এক শিক্ষার্থী নিহতের পর আন্দোলনরত শিক্ষার্থীর সঙ্গে দেখা করে নগরে ওই পরিবহনের সব বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিলেন উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তবে ওই নির্দেশেরও পর চলছে সুপ্রভাত পরিবহনের বাস।

নির্দেশের তোয়াক্কা না করে মঙ্গলবার বিকেল ও সন্ধ্যায় সুপ্রভাত পরিবহনের বেশ কয়েকটি বাসকে প্রগতী সরণি দিয়ে চলাচল করতে দেখা যায়।

সুপ্রভাত বাস বন্ধের বিষয়ে......

অবরোধ আজকের মতো তুলে নিয়েছেন শিক্ষার্থীরা

অবরোধ আজকের মতো তুলে নিয়েছেন শিক্ষার্থীরা

হ-বাংলা নিউজ : বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় আজকের মতো অবরোধ তুলে নিয়েছেন বিক্ষোভরত শিক্ষার্থীরা। তবে আগামীকাল বুধবার সকাল থেকে তাঁরা আবার বিক্ষোভ করবেন।
সন্ধ্যা পৌনে ছয়টার দিকে শিক্ষার্থীরা প্রগতি সরণি সড়কের যমুনা ফিউচার পার্কের সামনে থেকে সরে যান। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার সকাল থেকে তাঁরা আবার অবস্থান নেবেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাঁরা বিক্ষোভ চালিয়ে......

ভিপি নুরুলকে গ্রহণ করলেন না শিক্ষার্থীরা

ভিপি নুরুলকে গ্রহণ করলেন না শিক্ষার্থীরা

হ-বাংলা নিউজ : বাসচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় সড়ক অবরোধ ও আন্দোলনকারী শিক্ষার্থীরা ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরকে গ্রহণ (একসেপ্ট) করেননি। মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে রাজধানীর প্রগতি সরণিতে আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করতে আসেন ভিপি নুরুল হক। সেখানে আন্দোলনকারীদের উদ্দেশে বক্তব্য দিতে চাইলে বক্তব্য দিতে দেওয়া হয়নি।

নিহত আবরার আহমেদ চৌধুরী যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, সেই বাংলাদেশ ইউনিভার্সিটি......

‘মনে রাখার মতো ছাত্র ছিল আবরার’

‘মনে রাখার মতো ছাত্র ছিল আবরার’

হ-বাংলা নিউজ : রাজধানীর নর্দ্দা এলাকায় বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় শোকে বিহ্বল হয়ে পড়েছেন তাঁর শিক্ষক ও সহপাঠীরা। মেধাবী এই ছাত্রের এভাবে চলে যাওয়া মেনে নিতে পারছেন না তাঁর শিক্ষকেরা। প্রিয় বন্ধুর মর্মান্তিক পরিণতিতে শোকাতুর তাঁর সহপাঠীরা।

আজ মঙ্গলবার সকাল সাড়ে আটটায় বিইউপিতে ক্লাস ছিল আবরারের। ওই বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী তিনি। ক্লাসে......

ট্রেনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত হয়নি, কমিটি হয়েছে: রেলমন্ত্রী

ট্রেনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত হয়নি, কমিটি হয়েছে: রেলমন্ত্রী

হ-বাংলা নিউজ :  ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে অন্যান্য যানবাহনের ভাড়ার সঙ্গে তুলনার জন্য কমিটি গঠন করা হয়েছে। আজ সোমবার রেলওয়ের জন্য ২০টি মিটারগেজ লোকোমোটিভ (ইঞ্জিন) কেনার জন্য এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

রাজধানীতে রেলভবনে কোরিয়ার হুন্দাই রোটেমের সঙ্গে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ট্রেনের ভাড়া......

একটু প্রশান্তির ছোঁয়া

একটু প্রশান্তির ছোঁয়া

হ-বাংলা নিউজ : ঢাকা শহরের প্রচণ্ড যানজট, হর্নের বিকট শব্দ, মানুষের মধ্যে যান্ত্রিক ব্যস্ততার মাঝে হঠাৎ করেই একটু প্রশান্তির ছোঁয়া। সিএনজিচালিত সবুজ অটোরিকশাটি ছাদে করে টাইম ফুল, গোলাপ ফুল, লাল লাল হয়ে থাকা মরিচ গাছসহ হরেক রকম গাছ নিয়ে ছুটে চলছে। কৃত্রিম সবুজ ঘাস দিয়ে পুরো সিএনজি মুড়িয়ে রাখা হয়েছে। যানজট বা বিরতিতে অটোরিকশাটি থামলে চারপাশে ভিড় লেগে যাচ্ছে। কেউ কেউ সেলফি তুলছেন, আবার কেউ বা মুঠোফোনে একটু ভিডিও করে রাখছেন। আর চারপাশ......

২১ - ২৮ মার্চের মধ্যে পদ্মায় বসছে দুটি স্প্যান

২১ - ২৮ মার্চের মধ্যে পদ্মায় বসছে দুটি স্প্যান

হ-বাংলা নিউজ :  চলতি মার্চ মাসে জাজিরা ও মাওয়া প্রান্ত মিলিয়ে দৃশ্যমান হতে যাচ্ছে পদ্মা সেতুর দেড় কিলোমিটার অংশ। এর মধ্যে ২১ মার্চ সেতুর ৩৫ ও ৩৪ নম্বর পিলারের ওপর একটি স্প্যান বসানো হতে পারে। এরপর ২৭ অথবা ২৮ মার্চ মাওয়া প্রান্তে ১২ ও ১৩ নম্বর পিলারের ওপর আরও একটি স্প্যান বসানো হবে। এই দুটি নিয়ে মোট ১০টি স্প্যান বসানোর কাজ শেষ হবে।

পদ্মা সেতু প্রকল্প সূত্রে জানা গেছে, এই দুটি স্প্যান বসানোর বিষয়ে আনুষঙ্গিক কার্যক্রম এরই মধ্যে সম্পন্ন......

পাহাড়ে গুলিতে ৬ জনের মৃত্যু, জানাল পুলিশ

পাহাড়ে গুলিতে ৬ জনের মৃত্যু, জানাল পুলিশ

হ-বাংলা নিউজ : রাঙামাটির বাঘাইছড়ির সাজেক এলাকায় দুর্বৃত্তের হামলায় ভোটের দায়িত্বে থাকা ৬ জন নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছেন। আজ সোমবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে এ ঘটনা ঘটেছে। তাঁরা হলেন প্রাইমারি শিক্ষক আমির হোসেন, গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য আল আমিন, জাহানারা বেগম, মিহির কান্তি, বিলকিস বেগম এবং গাড়িচালক মিন্টু চাকমা।

পুলিশ জানায়, রাঙামাটির বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের কংলাক এলাকায় ভোট গ্রহণ ও গণনা শেষে গাড়িতে করে ফিরছিলেন প্রিসাইডিং অফিসার,......

সাংবাদিক সফিউল আলম রাজার মরদেহ উদ্ধার

সাংবাদিক সফিউল আলম রাজার মরদেহ উদ্ধার

হ-বাংলা নিউজ : সাংবাদিক ও ভাওয়াইয়া গানের শিল্পী সফিউল আলম রাজার (৪৮) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ রোববার রাজধানীর মিরপুরের পল্লবী এলাকার গানের স্কুল কলতানের একটি কক্ষের ভেতর থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়।

রাজার পরিবারের সদস্যদের ধারণা, হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়ে থাকতে পারে। পারিবারিক সূত্র জানায়, রাজা কলতান নামে একটি গানের স্কুল চালাতেন। আজ দুপুরের দিকে একটি কক্ষের দরজা ভেঙে তাঁর মরদেহ উদ্ধার করা হয়।
......

ব্যাগ খুলতেই বেরিয়ে এল নবজাতকের লাশ

ব্যাগ খুলতেই বেরিয়ে এল নবজাতকের লাশ

হ-বাংলা নিউজ : মুন্সিগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়ন থেকে এক ছেলে নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ রোববার দুপুর ১২টার দিকে লাশটি উদ্ধার করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রামপাল এলাকার কোদাল দোয়া পাকা রাস্তার পাশে একটি কাপড়ের ব্যাগ পড়ে ছিল। ব্যাগের বাইরে মাছি উড়ছিল। ব্যাগের গায়ে রক্তের দাগও দেখতে পাওয়া যায়। ব্যাগের মুখ খুলতেই কাপড়ে প্যাঁচানো নবজাতকের মরদেহ বেরিয়ে আসে। পরে পুলিশে খবর দেওয়া......

পুলিশের গুলিতে ছিনতাইকারী নিহত

পুলিশের গুলিতে ছিনতাইকারী নিহত

হ-বাংলা নিউজ : মোহাম্মদপুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত (৪০) এক ছিনতাইকারীর মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এই ঘটনায় অপর এক ছিনতাইকারী হান্নান (৩৭) আহত হয়ে পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) শরিফুল ইসলাম বলেন, হান্নানকে গতকাল রাতে গ্রেপ্তার করা হয়েছিল। তার দেখানো মতে রাতে অভিযান চালানো হয়। এরা প্রাইভেট নিয়ে ঢাকা শহরে ছিনতাই করে বেড়ায়। তিনি......

নিউজিল্যান্ডে হামলায় নিহত চার বাংলাদেশি: প্রতিমন্ত্রী

নিউজিল্যান্ডে হামলায় নিহত চার বাংলাদেশি: প্রতিমন্ত্রী

হ-বাংলা নিউজ : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে ভয়াবহ হামলায় চার বাংলাদেশি নিহত হয়েছেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ কথা জানান। নিহতের সংখ্যা বেড়ে ৬ হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। প্রতিমন্ত্রী জানান, নিউজিল্যান্ড সরকার বাংলাদেশকে জানিয়েছে, দেশটি নিহত বাংলাদেশিদের একজন করে স্বজনকে বাংলাদেশ থেকে নিয়ে যাবে। লাশ নিজ বাড়িতে ফিরিয়ে নেওয়ার জন্যই স্বজনদের সেখানে নেবে নিউজিল্যান্ড।

শাহরিয়ার......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত