দেশের খবর

Displaying 181-200 of 2005 results.
লিজের বিমানে বছরে গচ্চা ১২০ কোটি টাকা

লিজের বিমানে বছরে গচ্চা ১২০ কোটি টাকা

হ-বাংলা নিউজ :  দুটি উড়োজাহাজ লিজের নামে হাতি পুষছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শতভাগ সিন্ডিকেটের স্বার্থ দেখে চুক্তি করায় রাষ্ট্রীয় এ সংস্থাটি বছরে গচ্চা দিচ্ছে ১২০ কোটি টাকা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের খামখেয়ালিপনায় এমন লোকসানের মুখে পড়তে হয়েছে। মিথ্যা তথ্য দিয়ে লিজ চুক্তি করার কারণে লাভের চেয়ে ক্ষতিই হচ্ছে বেশি। বিমান সূত্রে জানা গেছে, পাঁচ বছরের চুক্তিতে ইজিপ্ট এয়ার থেকে দুটি উড়োজাহাজ বোয়িং ৭৭৭-২০০ ইআর লিজ নেয় বিমান। এর একটি বিমানের......

নুসরাত হত্যা: ফেনীর এসপির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে

নুসরাত হত্যা: ফেনীর এসপির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে

হ-বাংলা নিউজ : নুসরাত জাহান হত্যার ঘটনা তদন্তে পুলিশ সদর দপ্তরের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী ফেনীর পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। শাস্তিমূলক ব্যবস্থার অংশ হিসেবে এসপিকে একটি ইউনিটে সংযুক্ত করা হবে। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন আছে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা প্রথম আলোকে এ কথা জানিয়েছেন।

সোহেল রানা বলেন, ব্যবস্থা নিতে ফেনীর সোনাগাজী......

মালয়েশিয়ায় পাচারের জন্য ঢাকায় আনা ২৪ রোহিঙ্গা উদ্ধার

মালয়েশিয়ায় পাচারের জন্য ঢাকায় আনা ২৪ রোহিঙ্গা উদ্ধার

হ-বাংলা নিউজ : রাজধানী ঢাকার খিলক্ষেত এলাকা থেকে ২৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। উদ্ধার হওয়া ২৪ জনের মধ্যে ২২ জনই কিশোরী। শুক্রবার রাতে তাঁদের উদ্ধার করা হয়।

ডিবি পুলিশ ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতকে আজ শনিবার এক প্রতিবেদন দিয়ে বলছে, এসব রোহিঙ্গা নাগরিককে মালয়েশিয়ায় পাচার করার জন্য ঢাকায় আনে সংঘবদ্ধ মানবপাচারকারী চক্র। এই চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। পলাতক আছেন আরও কয়েকজন। 

ডিবি পুলিশ বলছে, এই মানব পাচারকারী চক্র এর......

ইফতার নিয়ে বাবার ছোড়া ছুরির আঘাতে প্রাণ গেল ছেলের

ইফতার নিয়ে বাবার ছোড়া ছুরির আঘাতে প্রাণ গেল ছেলের

হ-বাংলা নিউজ : কক্সবাজারের মহেশখালী উপজেলায় ইফতার নিয়ে বাবার ছোড়া ছুরির আঘাতে প্রাণ গেছে ছেলের। শুক্রবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে উপজেলার কুতুবজুমের ঘটিভাঙ্গার আশ্রয় প্রকল্পের ব্যারাকে এই ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই ছেলের নাম সিজান মনি (৫)। সে আশ্রয় প্রকল্পের ব্যারাকে বসবাসকারী দিনমজুর আনছারুল হকের ছোট ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ওই আশ্রয় প্রকল্পের দুই নম্বর ব্যারাকের ২২ নম্বর কক্ষে পরিবার নিয়ে বসবাস করেন আনছারুল হক। তিন ছেলে এক মেয়ে নিয়ে সেখানে বসবাস করেন তিনি। শুক্রবার......

ইয়াঙ্গুন থেকে দেশে ফিরলেন দুর্ঘটনাকবলিত বিমানের পাইলট-কেবিন ক্রুসহ আহত ১০ জন

ইয়াঙ্গুন থেকে দেশে ফিরলেন দুর্ঘটনাকবলিত বিমানের পাইলট-কেবিন ক্রুসহ আহত ১০ জন

হ-বাংলা নিউজ :  মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ উড়োজাহাজটির আহত পাইলট, কেবিন ক্রুসহ ১০ আরোহী দেশে ফিরেছেন। শুক্রবার রাতে পৌনে ১১টার দিকে বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে তাঁদের দেশে ফিরিয়ে আনা হয়। এঁদের মধ্যে দুর্ঘটনাকবলিত বিমানের দুই পাইলট ও দুজন কেবিন ক্রু রয়েছেন।

আহত আরোহীদের দেশে ফিরিয়ে আনতে শুক্রবার বিকেল চারটার দিকে বিমানের একটি বিশেষ ফ্লাইটের ইয়াঙ্গুন রওনা হয়। মিয়ানমার পৌঁছানোর......

মাশরাফি ইচ্ছা করে ভিডিও ভাইরাল করেননি: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

মাশরাফি ইচ্ছা করে ভিডিও ভাইরাল করেননি: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

হ-বাংলা নিউজ :  স্বাস্থ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান বলেছেন, ‘মাশরাফি যে ডাক্তারের সঙ্গে ফোনে কথা বলেছেন, সেটার ভিডিও ভাইরাল করা উচিত হয়নি। আমি এর সঙ্গে একমত না। একজন চিকিৎসককে যদি পাওয়া না যায়, সেটা ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া ঠিক নয়। তবে ভিডিও ভাইরাল মাশরাফি ইচ্ছা করে করেননি।’

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরের একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য......

রমনায় যুবককে পিটিয়ে হত্যা, দুলাভাই রিমান্ডে

রমনায় যুবককে পিটিয়ে হত্যা, দুলাভাই রিমান্ডে

হ-বাংলা নিউজ : রাজধানীর মালিবাগ এলাকায় এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তামীম হোসেন ফয়সাল নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রমনা থানা-পুলিশ। নিহত ব্যক্তির নাম এস এম সালমান ইমাম। গ্রেপ্তার তামীম সম্পর্কে নিহত সালমানের দুলাভাই।

সালমানের হত্যা রহস্য খুঁজে বের করার জন্য তামীমকে রিমান্ডে নেওয়ার জন্য আদালতের কাছে আজ বৃহস্পতিবার আবেদন করে রমনা থানা-পুলিশ। তামীমকে তিন দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

সালমানের লাশ রাখা হয়েছে ঢাকা মেডিকেল......

 বিমানের ইঞ্জিন বন্ধ না করলে কেউ বাঁচতাম না

বিমানের ইঞ্জিন বন্ধ না করলে কেউ বাঁচতাম না

হ-বাংলা নিউজ : মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে পড়া বাংলাদেশ বিমানের ফ্লাইটটিতে ছিলেন স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের সিইও রেজওয়ানা খান। তাঁর নাকে বেশ কয়েকটি সেলাই লেগেছে। আহত হওয়ার পর থেকে সারা শরীরে ব্যথা। এখন অবশ্য কিছুটা ভালো। শুক্রবার দেশে ফিরতে পারবেন বলে আশা করছেন।

আজ বৃহস্পতিবার বিকেলে রেজওয়ানা খান বললেন গতকালের দুর্ঘটনার কথা। তিনি বুধবারের দুর্ঘটনার কথা জানালেন। তিনি বলেন, ‘সৃষ্টিকর্তা মহান। যখন বুঝলাম বেঁচে আছি, তখন মনে হলো দ্বিতীয় জন্ম পেলাম।......

খালেদার জামিনে ছাড় নয়, প্যারোল বিবেচনা করবে সরকার

খালেদার জামিনে ছাড় নয়, প্যারোল বিবেচনা করবে সরকার

হ-বাংলা নিউজ : বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তি পাওয়া না–পাওয়া নিয়ে রাজনৈতিক অঙ্গনে চলছে আলোচনা। কোন প্রক্রিয়ায় তিনি মুক্তি পেতে পারেন, তা নিয়েও আসছে নানা মত। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির নেতারা এ নিয়ে ভিন্ন ভিন্ন বক্তব্য দিচ্ছেন। তবে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আওয়ামী লীগের একটি উচ্চপর্যায়ের সূত্র বলছে, জামিনে মুক্তি নিয়ে বেরিয়ে আসার মতো কোনো ধরনের সমঝোতা বিএনপির চেয়ারপারসন বা তাঁর দলের নেতাদের সঙ্গে সরকারের হয়নি। তবে খালেদা জিয়া কোনো কারণ দেখিয়ে প্যারোলে......

রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ১৬৫ মিলিয়ন ডলার অনুদান

রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ১৬৫ মিলিয়ন ডলার অনুদান

হ-বাংলা নিউজ : বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জরুরি পরিষেবা, প্রাকৃতিক দুর্যোগ এবং সামাজিক সুরক্ষায় বিশ্বব্যাংক ১৬৫ মিলিয়ন মার্কিন ডলার অনুদান দেবে। স্থানীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১ হাজার ৩৮২ কোটি ২৯ লাখ টাকা। ‘জরুরি ভিত্তিতে রোহিঙ্গা সংকট মোকাবিলায় মাল্টি-সেক্টর’ শীর্ষক প্রকল্পের আওতায় এ অর্থ খরচ করা হবে।

বুধবার এ বিষয়ে বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের মধ্যে একটি অনুদান চুক্তি সই হয়েছে। রাজধানীর শেরেবাংলা নগরে এনইসির সম্মেলনকক্ষে অনুষ্ঠিত চুক্তিতে সই করেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি)......

 ইয়াঙ্গুনে বাংলাদেশ বিমানের ১৮ যাত্রী আহত, শঙ্কামুক্ত সবাই

ইয়াঙ্গুনে বাংলাদেশ বিমানের ১৮ যাত্রী আহত, শঙ্কামুক্ত সবাই

হ-বাংলা নিউজ : মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরের রানওয়েতে ছিটকে পড়া বিমানের ১৮ যাত্রী আহত হয়েছেন। তবে তারা সবাই শঙ্কামুক্ত।বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ আজ রাত ১০টার দিকে এক ব্রিফিংয়ে এ তথ্য জানায়।

বাংলাদেশ সময় আজ সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে বাংলাদেশের ড্যাশ-৮ উড়োজাহাজ । ওই উড়োজাহাজে এক শিশুসহ ২৯ জন যাত্রী, দুই পাইলট ও দুজন কেবিন ক্রু ছিলেন। বেলা ৩টা ৪৫ মিনিটে উড়োজাহাজটি ঢাকা থেকে ইয়াঙ্গুনের উদ্দেশে উড্ডয়ন করে।

আজ......

মুতাজ আইএসের হয়ে যুদ্ধ করেছিলেন

মুতাজ আইএসের হয়ে যুদ্ধ করেছিলেন

হ-বাংলা নিউজ :  ঢাকায় গ্রেপ্তার সিরিয়াফেরত বাংলাদেশি মুতাজ আবদুল মজিদ তুরস্ক যান ২০১৬ সালে । সেখানেই তাঁর সঙ্গে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) যোগাযোগ হয়। এর প্রায় দুই বছর পর তিনি সিরিয়ায় গিয়ে আইএসের পক্ষে যুদ্ধ করেছিলেন।

মুতাজ বাংলাদেশে ঢোকেন চলতি বছরের ফেব্রুয়ারিতে। আগেই পুলিশের কাছে তাঁর সম্পর্কে খবর ছিল। পুলিশের একটি সূত্র জানায়, তিনি উবারের ভাড়া গাড়িতে করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন। পরে সেই সূত্র ধরে মুতাজের......

 কিছুটা ধীর হতে পারে ইন্টারনেটের গতি

কিছুটা ধীর হতে পারে ইন্টারনেটের গতি

হ-বাংলা নিউজ : বাংলাদেশের ইন্টারনেট গ্রাহকেরা কিছুটা ধীরগতিতে ইন্টারনেট সেবা পেতে পারেন বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)। সাবমেরিন কেবল সি-মি-উই-৪–এর রক্ষণাবেক্ষণের জন্য গ্রাহকেরা বুধবার থেকে এই সমস্যার সম্মুখীন হতে পারেন বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিএসসিসিএল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাবমেরিন কেবল সি-মি-উই-৪–এর কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে ৩ নম্বর রিপিটার বসানোর কাজ চলছিল। তবে ঘূর্ণিঝড় ফণীর কারণে ওই কাজ বন্ধ করে দেওয়া হয়। এখন......

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা: জিপিএ-৫ পেল তাওসিফ

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা: জিপিএ-৫ পেল তাওসিফ

হ-বাংলা নিউজ : বাবার লাশ বাড়িতে রেখে ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা দিতে গিয়েছিল ইফতি আকবর তাওসিফ। কক্সবাজারের পেকুয়া উপজেলার শিলখালী উচ্চবিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সেই তাওসিফ এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে।

গত ৭ ফেব্রুয়ারি ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল তাওসিফের। সেদিন ভোরেই তার বাবা নাজিম উদ্দিন হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এরপর সকাল নয়টার দিকে তাঁর লাশ পেকুয়া উপজেলার পূর্ব গোঁয়াখালীতে তাঁর নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। নাজিম উদ্দিন পূর্ব গোঁয়াখালী......

 অন্যকে ফাঁসাতে ছেলে খুনের দায়ে অভিযুক্ত বাবা

অন্যকে ফাঁসাতে ছেলে খুনের দায়ে অভিযুক্ত বাবা

হ-বাংলা নিউজ : প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের ১২ বছর বয়সী ছেলেকে হত্যা করানোর অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। অভিযুক্ত বাবার নাম জাহিদ ওরফে জাহাঙ্গীর (৪০)। বাড়ি সুনামগঞ্জে।

রাজধানীতে গত বছরের ১৭ এপ্রিল বাড্ডার সাতারকুল এলাকায় খুন হন শিশু আউসার (১২)। এই খুনের ঘটনা তদন্ত করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে সম্প্রতি দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। তাঁরা হলেন, আউসারের বাবা জাহিদ ওরফে জাহাঙ্গীর ও জাহিদের আত্মীয় আবদুল মজিদ (২৭)। দুজনই এখন কারাগারে।

কীভাবে আউসার খুন হয়, কেন তাকে খুন করা হয়, সে ব্যাপারে পূর্ণাঙ্গ......

 ৪০তম বিসিএসের প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ জন গ্রেপ্তার

৪০তম বিসিএসের প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ জন গ্রেপ্তার

হ-বাংলা নিউজ : ৪০তম বিসিএস পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ঢাকার আদালতকে পুলিশ এক প্রতিবেদন দিয়ে বলেছে, চক্রটি আগে থেকে বিসিএস পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে আসছিল। মোবাইলের মাধ্যমে বিসিএসের প্রশ্নপত্র সংগ্রহ করে থাকে চক্রটি।

এ ঘটনার তদন্ত করছেন ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের রোবারি প্রিভেনশন টিমের উপপরিদর্শক (এসআই) সুশংকর মল্লিক। আজ রোববার রাতে তিনি বলেন, আদালতের অনুমতি নিয়ে প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের......

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৬ মে

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৬ মে

হ-বাংলা নিউজ : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে ৬ মে সোমবার।

আজ শুক্রবার প্রথম আলোকে এই তথ্য জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. সোহরাব হোসাইন।

ওই দিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী দীপু মনি এই ফল প্রকাশ করবেন। সেখানেই শিক্ষাবোর্ডের......

ফণীর প্রভাবে ঢাকায় ২০ দিন পর বৃষ্টি

ফণীর প্রভাবে ঢাকায় ২০ দিন পর বৃষ্টি

হ-বাংলা নিউজ : ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে দুই দফার বৃষ্টি ঢাকাবাসীকে আজ শুক্রবার অনেক দিন পর কিছুটা স্বস্তি এনে দিয়েছে। প্রায় দুই কোটি মানুষের এই নগরে ২০ দিন আগে শেষবারের মতো বৃষ্টি ঝরেছিল। 

উত্তর বঙ্গোপসাগরে গত ২৭ এপ্রিল ঘূর্ণিঝড়ে রূপ নেওয়ার পাঁচ দিন পর বাংলাদেশ সময় সকাল নয়টার দিকে ভারতের ওডিশায় আঘাত হানে ফণী। প্রায় সাত শ কিলোমিটার দূরে প্রবল এই ঘূর্ণিঝড় আঘাত হানলেও......

ফণীতে ওডিশায় নিহত ৩

ফণীতে ওডিশায় নিহত ৩

হ-বাংলা নিউজ : ঘূর্ণিঝড় ফণীর কারণে ভারতের ওডিশা রাজ্য তিন ব্যক্তির নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ শুক্রবার এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

তিন ব্যক্তির মধ্যে দুজনের নিহত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেন ওডিশা রাজ্যের বিশেষ ত্রাণ কমিশনার বিষ্ণুপদ শেঠি। 

ওডিশার এই ত্রাণ কর্মকর্তা জানান, ঘূর্ণিঝড় ফণী চলাকালে এক বয়স্ক ব্যক্তি একটি আশ্রয়শিবিরে......

খুলনা ও আশপাশে ফণীর অগ্রবর্তী অংশের প্রভাব শুরু হতে পারে শুক্রবার সকালেই

খুলনা ও আশপাশে ফণীর অগ্রবর্তী অংশের প্রভাব শুরু হতে পারে শুক্রবার সকালেই

হ-বাংলা নিউজ : পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’ আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় (১৭.২ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮৪.৮ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছে। খুলনা ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় শুক্রবার সকাল নাগাদ ‘ফণীর’ অগ্রবর্তী অংশের প্রভাব শুরু হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, এটি আজ বৃহস্পতিবার......

সর্বাধিক পঠিত