দেশের খবর

Displaying 181-200 of 1282 results.
কোটা আন্দোলনের নেতা রাশেদ গ্রেপ্তার

কোটা আন্দোলনের নেতা রাশেদ গ্রেপ্তার

হ-বাংলা নিউজ :  কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছাত্রলীগের এক নেতার করা মামলায় রাশেদকে গ্রেপ্তার করা হয়।

এর আগে রাশেদের আত্মীয় ও বন্ধুরা অভিযোগ করেন, আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রাশেদকে ধরে নিয়ে নিয়ে যাওয়া হয়। এ সময় রাশেদের সঙ্গে থাকা মাহফুজ খান নামের অপর একজনকেও ধরে নিয়ে যাওয়া হয় বলে তাঁদের অভিযোগ।

পরে বেলা দেড়টার দিকে ঢাকা মহানগর......

খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদনের শুনানি মঙ্গলবার

খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদনের শুনানি মঙ্গলবার

হ-বাংলা নিউজ :  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে দুদকের আবেদনের শুনানির জন্য আগামী ৩ জুলাই দিন ধার্য করেছে হাইকোর্ট।

আজ রবিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।

এর আগে গত ২৭ জুন ৫ বছরের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানির জন্যও আগামী মঙ্গলবার দিন ধার্য করে হাইকোর্ট।

গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট......

সংসদে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পাস

সংসদে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পাস

হ-বাংলা নিউজ :  ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ দেশ গড়তে ৭ দশমিক ৮ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যকে সামনে রেখে এবং উচ্চতর প্রবৃদ্ধি অর্জনের ধারা অব্যাহত রাখতে ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পাস করা হয়েছে। 

বৃহস্পতিবার জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে নির্দিষ্টকরণ বিল, ২০১৮ পাসের মাধ্যমে এ বাজেট পাস করা হয়। গত ৭ জুন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ বাজেট পেশ করেন। 

বাজেট পাসের প্রক্রিয়ায় মন্ত্রীরা......

গণমানুষের দিন বদল শুরু হয়েছে: প্রধানমন্ত্রী

গণমানুষের দিন বদল শুরু হয়েছে: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের ধারাবাহিকতা বজায় থাকায় উন্নয়ন দৃশ্যমান হয়েছে। আমরা দিন বদলের প্রতিশ্রুতি দিয়ে যে সরকার গঠন করেছিলাম, টানা দুই মেয়াদে ক্ষমতায় থেকে আমাদের উন্নয়ন কর্মকান্ডের কারণে দেশে গণমানুষের দিন বদল শুরু হয়েছে।

জাতীয় সংসদের বাজেট অধিবেশনে আজ ২০১৮-১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন......

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান, পুনরায় নির্বাচনের দাবি বিএনপির

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান, পুনরায় নির্বাচনের দাবি বিএনপির

হ-বাংলা নিউজ :  ভোট ডাকাতি, জাল ভোট ও গুরুতর অনিয়মের অভিযোগ এনে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। সেখানে পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে দলটি বলছে, এই স্থানীয় সরকার নির্বাচনে সরকার আবারো প্রমাণ করল তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।জোরজবরদস্তি, প্রকাশ্যে ভোট ডাকাতিতে বিশ্বাসী। নির্বাচন কমিশনের প্রত্যক্ষ সহযোগিতায় গাজীপুরের নির্বাচনে আরো একটি কলঙ্কময় অধ্যায় সংযোজিত হলো। খুলনায় নতুন কৌশলে ভোট......

নাশকতার এক মামলায় খালেদার জামিন বহাল

নাশকতার এক মামলায় খালেদার জামিন বহাল

হ-বাংলা নিউজ : কুমিল্লার নাশকতার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে জামিন চেয়ে করা আপিল গ্রহণযোগ্য কিনা সাতদিনের মধ্যে হাইকোর্টকে নিষ্পত্তি করতে বলা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার......

বেগম জিয়ার জীবনকে সংকটাপন্ন করে তোলা হচ্ছে: মির্জা ফখরুল

বেগম জিয়ার জীবনকে সংকটাপন্ন করে তোলা হচ্ছে: মির্জা ফখরুল

হ-বাংলা নিউজ : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ অসত্য ও বানোয়াট মামলায় প্রতিহিংসামূলক সাজা দিয়ে কারাবন্দী করে রেখেছে বর্তমান সরকার। শারীরিকভাবে ভীষণ অসুস্থ বেগম জিয়ার সুচিকিৎসার দাবিকে অগ্রাহ্য করে তাঁর জীবনকে সংকটাপন্ন করে তোলা হচ্ছে। দেশের গণতন্ত্রকামী জনগণকে ঐক্যবদ্ধ হয়ে নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক......

নাশকতার মামলায় আপিল বিভাগে খালেদার জামিন বিষয়ে আদেশ কাল

নাশকতার মামলায় আপিল বিভাগে খালেদার জামিন বিষয়ে আদেশ কাল

হ-বাংলা নিউজ : কুমিল্লার নাশকতার একটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের ওপর শুনানি শেষ হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে আদেশ দেবেন।

গত ২৮ মে কুমিল্লার নাশকতার মামলায় খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেয় হাইকোর্ট। রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে ৩০ মে আপিল বিভাগের চেম্বার আদালত ওই জামিন স্থগিত করে দেয়। 

...

আঞ্চলিক যোগাযোগ বাড়ানোর ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

আঞ্চলিক যোগাযোগ বাড়ানোর ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

হ-বাংলা নিউজ :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দক্ষিণ এশিয় দেশগুলোর মধ্যে কানেকটিভিটি জোরদার করার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, বাংলাদেশ ইতোমধ্যেই ভারতের সঙ্গে একটি রেল যোগাযোগ উন্মুক্ত করার পদক্ষেপ নিয়েছে। যেটি ১৯৬৫ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের সময় বন্ধ হয়ে যায়।

রবিবার প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ে ঢাকায় নবনিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ড. চোপ লাল ভূশাল তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

......

হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন নিয়ে রায় ২ জুলাই

হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন নিয়ে রায় ২ জুলাই

হ-বাংলা নিউজ :  কুমিল্লার দুই মামলার মধ্যে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ২ জুলাই রায় দেবে আপিল বিভাগ। কুমিল্লার অপর একটি মামলায় পরবর্তী শুনানির জন্য আগামীকাল দিন ধার্য করেছে আদালত।

আজ রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে......

মদের ওপর ট্যাক্স কমানো উচিত : সংসদে গণপূর্তমন্ত্রী

মদের ওপর ট্যাক্স কমানো উচিত : সংসদে গণপূর্তমন্ত্রী

হ-বাংলা নিউজ :  গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, সারাদেশে মাত্র ৯৬টি অনুমোদিত বার রয়েছে। অথচ এর বাইরে অনেক হোটেল-রেস্টুরেন্টে মদ বিক্রি হয়। কিন্তু লাইসেন্স না থাকায় তারা ট্যাক্স দেয় না। তাই যারা মদ বিক্রি করছে তাদের লাইসেন্স দেয়ার পাশাপাশি মদের ওপর আরোপিত ট্যাক্স কমানো উচিত।

সোমবার বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-২০১৯ অর্থ-বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

......

শাওয়ালের চাঁদ দেখা গেছে, কাল ঈদ

শাওয়ালের চাঁদ দেখা গেছে, কাল ঈদ

ঈদ মোবারক। কাল শনিবার পবিত্র ঈদুল ফিতর। সরকারি বার্তা সংস্থা বাসস এ কথা জানিয়েছে।

আজ শুক্রবার দেশের বিভিন্ন স্থানে শাওয়ালের সরু–বাঁকা চাঁদ দেখা গেছে।

এরই মধ্যে শুরু হয়ে গেছে শুভেচ্ছা বিনিময়। রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

চাঁদ দেখার মধ্য দিয়ে এক মাস ধরে সংযম সাধনার ইতি ঘটল।

কালকের দিনটিই শুরু হবে ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে। বিভিন্ন ঈদগাহে আজকের মধ্যেই সে জন্য প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রস্তুত রাজধানীর জাতীয় ঈদগাহ প্রাঙ্গণ। এবার বর্ষাকালে হচ্ছে ঈদ। তাই বৃষ্টি বা দুর্যোগপূর্ণ আবহাওয়া সেখানে......

কানাডায় ট্রুডোর সঙ্গে শেখ হাসিনার বৈঠক

কানাডায় ট্রুডোর সঙ্গে শেখ হাসিনার বৈঠক

হ-বাংলা নিউজ :  কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টা) ফেয়ারমন্ট ল্যা শাটো ফ্রন্টেন্যাক হোটেলের তৃতীয় তলায় অবস্থিত পেটিট ফ্রন্টেন্যাক কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর প্রধানমন্ত্রী কুইবেক থেকে টরোন্টোর উদ্দেশে রওয়ানা দেন।

টরোন্টোর মেট্রো কনভেনশন সেন্টারে বিকেলে তিনি প্রবাসী বাংলাদেশিদের......

শেখ হাসিনা-ট্রুডো বৈঠক আজ

শেখ হাসিনা-ট্রুডো বৈঠক আজ

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কানাডার স্থানীয় সময় রবিবার সকাল সাড়ে ১১টায়  (বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়) দ্বিপাক্ষিক বৈঠকে বসছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।ফেয়ারমন্ট ল্যা শাটো ফ্রন্টেন্যাক হোটেলের তৃতীয় তলায় অবস্থিত পেটিট ফ্রন্টেন্যাক কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে।

এর আগে শুক্র ও শনিবার দুই দিন ব্যাপী জি-৭ সম্মেলনে যোগ দিতে কানাডায় পৌঁছান শেখ হাসিনা। এ বছর সম্মেলনটির আয়োজক......

বাংলাদেশের সঙ্গে আলোচনা করেই রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে মিয়ানমার: সু চি

বাংলাদেশের সঙ্গে আলোচনা করেই রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে মিয়ানমার: সু চি

হ-বাংলা নিউজ :  বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা জনগোষ্ঠীতে ফিরিয়ে নেয়া হবে বলে জানিয়েছেন মিয়ানমারের ডি-ফ্যাক্টো নেত্রী অং সান সু চি। তিনি বলেছেন, বাংলাদেশের সঙ্গে সমঝোতার মাধ্যমেই রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়া হবে। এমনকি রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক আইন বিশেষজ্ঞের পরামর্শও মেনে নেবে মিয়ানমার।

মিয়ানমারের রাজধানী নাইপিদোতে জাপানভিত্তিক সংবাদমাধ্যম আশাহি শিমবুনকে গত ৭ জুন দেয়া এক সাক্ষাৎকারে রোহিঙ্গা প্রত্যাবাসনের......

আটকের ৬ ঘণ্টা পর ইমরান এইচ সরকারকে ছেড়ে দিয়েছে র‍্যাব

আটকের ৬ ঘণ্টা পর ইমরান এইচ সরকারকে ছেড়ে দিয়েছে র‍্যাব

হ-বাংলা নিউজ :  গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকারকে আটকের ৬ ঘণ্টা পর ছেড়ে দিয়েছে র‍্যাব। বুধবার রাত ১১টার দিকে তাকে ছেড়ে দেয়া হয় বলে জানায় র‍্যাব সদর দফতর।

র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, বিভিন্ন বিষয় নিয়ে কথা বলার পর তাকে ছেড়ে দেয়া হয়। এর আগে বুধবার বিকালে তাকে রাজধানীর শাহবাগ থেকে আটক করা হয়।

‘ক্রসফায়ারের নামে নির্বিচারে মানুষ খুন’ এর প্রতিবাদে আজ বিকাল চারটায় শাহবাগ মোড়ে......

মাদকের সঙ্গে সরকারের সবাই জড়িত: মওদুদ

মাদকের সঙ্গে সরকারের সবাই জড়িত: মওদুদ

হ-বাংলা নিউজ :  মাদকের সঙ্গে সরকারের সবাই জড়িত মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বাংলাদেশে গত নয় বছরে মাদকের বিস্তার লাভ করেছে।এই সরকারই মাদকের সুযোগ করে দিয়েছে। মাদকের সঙ্গে সরকারের সবাই জড়িত।

আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে-একাংশ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে-) আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

'এবার বিএনপির মাদক সম্রাটদের খোঁজা হচ্ছে'......

রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখুন: প্রধানমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখুন: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি তাঁর আহ্বান পুনর্ব্যক্ত করেছেন। প্রধানমন্ত্রী বলেন, জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিকদের বাংলাদেশ থেকে ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখতে হবে বিশ্ব সম্প্রদায়কে।

আজ মঙ্গলবার ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) প্রেসিডেন্ট ও সিইও ডেভিড মিলিব্যান্ড প্রধানমন্ত্রীর......

কোটার ফাঁদে ২০ হাজার নিয়োগ

কোটার ফাঁদে ২০ হাজার নিয়োগ

হ-বাংলা নিউজ :  কোটার সিদ্ধান্তহীনতায় আটকে আছে কয়েক হাজার পদের নিয়োগ। ফলে চাকরি প্রত্যাশীদের মধ্যে হতাশা ও উদ্বেগ বিরাজ করছে। পরবর্তী আদেশ-নির্দেশ জারি না হওয়া পর্যন্ত বিদ্যমান আদেশ বহাল থাকে—এই নিয়মও উপেক্ষিত হচ্ছে।

বেশিরভাগ ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ কোটার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত কি হয় দেখে সিদ্ধান্ত নেয়ার নীতি গ্রহণ করেছে। পিএসসির মাধ্যমে প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদ ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয় বিভাগ এমনকি সংস্থা......

পারলে অন্য নারীদের সৌদি যাওয়া ঠেকান’

পারলে অন্য নারীদের সৌদি যাওয়া ঠেকান’

হ-বাংলা নিউজ :   চোখ ভরা স্বপ্ন নিয়ে দেশ ছেড়ে সৌদি আরব গিয়েছিলেন গৃহকর্মীর কাজ নিয়ে। ফেরত এসেছেন পলিথিন ভরা কয়েকটি ছেঁড়া কাপড় নিয়ে। নির্যাতনের কোন কথা রেখে কোন কথা বলবেন তা ভাবতেই খেই হারিয়ে ফেলছিলেন বারবার। ‘ছবি, ভিডিও কইরা কী করবেন? পারলে অন্য নারীদের সৌদি যাওয়া ঠেকান। সৌদিতে আটকা পড়ছে যে নারীরা তাদের দেশে আননের ব্যবস্থা করেন।’ ক্ষোভ এবং অভিমান নিয়ে এই প্রতিবেদককে কথাগুলো বললেন সৌদি আরবের রিয়াদের......

সর্বাধিক পঠিত