দেশের খবর

Displaying 201-220 of 1878 results.
সাড়ে ১১ হাজার ভবন ঝুঁকিতে

সাড়ে ১১ হাজার ভবন ঝুঁকিতে

হ-বাংলা নিউজ :

 বহুতল ভবনে অগ্নিনিরাপত্তা

অগ্নিনিরাপত্তাব্যবস্থা নেই বনানীর এফ আর টাওয়ারের

ফায়ার সার্ভিস জানুয়ারিতে নোটিশ দিয়েও সাড়া পায়নি

বহুতল ভবনের ক্ষেত্রে ফায়ার সার্ভিসের ছাড়পত্র বা অগ্নিনিরাপত্তা পরিকল্পনার অনুমোদন নেওয়া বাধ্যতামূলক। কিন্তু এর কোনোটিই ছিল না বনানীর এফ আর টাওয়ারের। গত জানুয়ারি মাসেও এই ভবন কর্তৃপক্ষকে নোটিশ দিয়েছিল ফায়ার সার্ভিস।......

একমাত্র সন্তান পুড়ে অঙ্গার, আংটি দেখে চিনলেন বাবা

একমাত্র সন্তান পুড়ে অঙ্গার, আংটি দেখে চিনলেন বাবা

হ-বাংলা নিউজ : তখনো মিথির লাশ এসে পৌঁছেনি তাঁর গ্রামের বাড়ি বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের বশিপুর গ্রামে। শুক্রবার সকাল থেকে মিথিদের বাড়িতে চলছে স্বজনদের আহাজারি আর বুকফাটা আর্তনাদ। বারবার মূর্ছা যাচ্ছিলেন মিথির মা। বাবা মাসুদুর রহমান মেয়ের লাশ নিতে গিয়েছিলেন ঢাকায়। বেলা ১১টায় মিথির লাশ বহনকারী গাড়িটি বশিপুর গ্রামে এলে সেখানে শুরু হয় মাতম।

রাজধানীর বনানীতে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় আইনজীবী মাসুদুর রহমানের একমাত্র সন্তান তানজিলা......

আগুনে যাঁদের প্রাণ গেল

আগুনে যাঁদের প্রাণ গেল

হ-বাংলা নিউজ : ঢাকায় বনানীর এফ আর টাওয়ারে আগুন লাগার ঘটনায় যে ২৫ জন নিহত হয়েছেন তাঁদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। দুর্ঘটনাস্থলের কাছে স্থাপন করা পুলিশের নিয়ন্ত্রণকক্ষ থেকে আজ শুক্রবার দুপুরে এই তালিকা দেওয়া হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এটাই চূড়ান্ত তালিকা। এর বাইরে আর কেউ নিখোঁজ নেই।

আজ শুক্রবার সকালে পুলিশ জানায়, রাজধানীর বনানী এফ আর টাওয়ারে আগুন লাগার ঘটনায় নিহত ব্যক্তির সংখ্যা ২৫ জনে পৌঁছেছে। এ ঘটনায়......

তার ধরে নামতে চেয়েছিলেন সাজ্জাদ

তার ধরে নামতে চেয়েছিলেন সাজ্জাদ

হ-বাংলা নিউজ : আমাদের ভবনে আগুন লেগেছে। এই মুহূর্তে আগুন দাউ দাউ করে জ্বলছে। এখান থেকে বের হতে পারব কি না জানি না। আমার জন্য দোয়া কোরো।’ ডিশ লাইনের তার ধরে নামার আগে এই কথাগুলো ভাইকে ফোন করে বলেছিলেন পারভেজ মৃধা সাজ্জাদ (৪৬)।

সাজ্জাদের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মহেশপুর ইউনিয়নের বলুগ্রামে। স্ত্রী ফাতেমা ও এসএসসি পরীক্ষা দেওয়া একমাত্র ছেলে সিয়ামকে নিয়ে ঢাকায় থাকতেন তিনি। বৃহস্পতিবার বনানীর অগ্নিকাণ্ডে এফ আর টাওয়ার থেকে পড়ে মৃত্যু হয় তাঁর।

......

ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণে জোর প্রধানমন্ত্রীর

ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণে জোর প্রধানমন্ত্রীর

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহুতল ভবন নির্মাণের ক্ষেত্রে ‘বিল্ডিং কোড’ যথাযথভাবে অনুসরণ করতে হবে। অগ্নিকাণ্ডসহ ভবনের সার্বিক নিরাপত্তা ভবনমালিক ও ব্যবহারকারীকে নিশ্চিত করতে হবে। তা ছাড়া সরকারি সংস্থাগুলোর কঠোর নজরদারি বাড়ানোসহ জনসচেতনতা সৃষ্টির ওপরও বিশেষ গুরুত্ব দেন প্রধানমন্ত্রী।

আজ শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এক সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। শেখ হাসিনা এ সভায় সভাপতিত্ব......

লোহাগাড়া থেকে বনানী: দিনভর মৃত্যুর মিছিল

লোহাগাড়া থেকে বনানী: দিনভর মৃত্যুর মিছিল

হ-বাংলা নিউজ : রাজধানীর বনানীর ফারুক রূপায়ণ (এফআর) টাওয়ারে আগুন লেগেছে। সেই ভবনের আক্রান্ত মানুষজন বাঁচার আশায় জানালার ফাঁক দিয়ে হাত বাড়িয়ে আকুতি জানাচ্ছেন। দূর থেকে শোনা না গেলেও সেই আকুতির ভাষা সবারই জানা—আমাদের বাঁচাও।

ভবনে যাঁরা আটকে ছিলেন, তাঁরা অসহায়। নিচের সড়কে দাঁড়িয়ে আত্মীয়স্বজন ও উৎসুক জনতা, তারাও অসহায়। সূর্যাস্তের পর জানা গেল, আগুনে পুড়ে অঙ্গার হয়ে গেছে ২৫ জনের তাজা প্রাণ।

আজকের দিনটা এমনই অপয়া যে মৃত্যুর সংবাদ শুধু শহরেই নয়। এসেছে সড়ক দুর্ঘটনায়......

প্রতিবন্ধী শিশুদের আলোকিত করছেন এক কৃষক

প্রতিবন্ধী শিশুদের আলোকিত করছেন এক কৃষক

হ-বাংলা নিউজ : প্রতিবন্ধী শিশুরা পরিবারের বোঝা নয়। লেখাপড়া করার সুযোগ পেলে তারাও মানবসম্পদে পরিণত হতে পারে। এই চিন্তা থেকেই লালমনিরহাট জেলার নিভৃত পল্লিতে প্রতিবন্ধী শিশুদের জন্য একটি বিদ্যালয় গড়ে তুলেছেন তিনি। বেতন ছাড়াই এলাকার ১০ জন শিক্ষক এখানে পাঠদান করে যাচ্ছেন।

এই মহৎ মানুষটির নাম আবদুর রশিদ। তিনি একজন মধ্যবিত্ত কৃষক। লালমনিরহাট জেলা শহর থেকে ৩০ কিলোমিটার দূরে কালীগঞ্জ উপজেলার দক্ষিণ দলগ্রামের পরশুরাম এলাকা। এখানেই ২০১২ সালের প্রথম দিকে কালীগঞ্জ......

এফ আর টাওয়ারে আগুনে মৃত ২৫, উদ্ধার অভিযান চলছে

এফ আর টাওয়ারে আগুনে মৃত ২৫, উদ্ধার অভিযান চলছে

হ-বাংলা নিউজ : রাজধানীর বনানীতে কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়েই চলছে। আজ বৃহস্পতিবার রাত সোয়া ১১টা পর্যন্ত এ সংখ্যা দাঁড়িয়েছে ২৫ জনে। আর আহতের সংখ্যা ৭০ জন বলে জানা গেছে।

ফারুক রূপায়ণ (এফ আর) টাওয়ারে দুপুর সাড়ে ১২ টার দিকে আগুনের সূত্রপাত হয়। সন্ধ্যার দিকে তা নিয়ন্ত্রণে আসে। এর পর ভবনটির বিভিন্ন ফ্লোরে প্রবেশ করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আর এতেই বের হতে থাকে একের পর লাশ। ২৫ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। 

......

আইএসের বাংলাদেশ শাখায় নতুন ‘খলিফা’

আইএসের বাংলাদেশ শাখায় নতুন ‘খলিফা’

হ-বাংলা নিউজ :

 *শাইখ আবু মুহাম্মাদ আল-বাঙ্গালী নতুন খলিফা

*বদলা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন নতুন খলিফা

*নতুন খলিফার সম্পর্কে নিশ্চিত নয় দেশের পুলিশ

সিরিয়ার বাঘুজে ইসলামিক স্টেটের (আইএস) পতনের ঘোষণা দিয়েছে মার্কিন সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফ্রন্ট (এসডিএফ)। জঙ্গি সংগঠনটি নতুন করে কোনো জায়গায় সম্প্রসারণ করবে নাকি বিলুপ্ত হবে, সেই আলোচনার মধ্যেই বাংলাদেশে এর ‘খলিফা’র......

বাসের কন্ডাক্টর ও চালকের সহকারী সাত দিনের রিমান্ডে

বাসের কন্ডাক্টর ও চালকের সহকারী সাত দিনের রিমান্ডে

হ-বাংলা নিউজ : বাসচাপায় বিউপির ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় মামলায় সুপ্রভাত পরিবহনের ওই বাসের কন্ডাক্টর ইয়াসিন ও চালকের সহকারী ইব্রাহিমকে সাত দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এই অনুমতি দেন।

এর আগে এই দুই আসামিকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। শুনানিতে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক কাজী শরিফুল......

স্বাধীনতা দিবসের শোভাযাত্রায় খালেদা জিয়ার মুক্তি চাইল বিএনপি

স্বাধীনতা দিবসের শোভাযাত্রায় খালেদা জিয়ার মুক্তি চাইল বিএনপি

হ-বাংলা নিউজ : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শোভাযাত্রা করেছে বিএনপি। স্বাধীনতা দিবসের শোভাযাত্রা হলেও নেতা-কর্মীদের স্লোগান আর প্ল্যাকার্ডে লেখার মূল দাবি ছিল খালেদা জিয়ার মুক্তি। আজ বুধবার বেলা তিনটায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রাটি শান্তিনগর হয়ে বিকেল চারটায় বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

স্বাধীনতা দিবসের শোভাযাত্রা হলেও বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়টি প্রাধান্য দিয়েছে......

সমস্যা হলে ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন নয়: পররাষ্ট্রমন্ত্রী

সমস্যা হলে ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন নয়: পররাষ্ট্রমন্ত্রী

হ-বাংলা নিউজ : যদি সংশ্লিষ্ট সবাই মনে করেন, নোয়াখালীর জেলার ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন করা হলে তাদের সমস্যা হবে, তবে বাংলাদেশ তাদের সেখানে পুনর্বাসন করবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে যৌথভাবে বিশ্বের বাংলাদেশ দূতাবাসগুলোতে বাংলাদেশি টিভি চ্যানেল দেখার ‘সেট-টপ’ বক্সের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

ভাসনচরে রোহিঙ্গাদের......

সাংবাদিকদের ব্যালট বাক্স পরীক্ষার পরামর্শ সিইসির

সাংবাদিকদের ব্যালট বাক্স পরীক্ষার পরামর্শ সিইসির

হ-বাংলা নিউজ : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ভোটের দিন সকাল আটটার আগে কেন্দ্রে গিয়ে ব্যালট বাক্স পরীক্ষা করে দেখার জন্য সাংবাদিকদের পরামর্শ দিয়েছেন। আজ বুধবার নোয়াখালীতে উপজেলা নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আগের রাতে ভোটকেন্দ্রে ব্যালটে সিল মারা ও কেন্দ্রে গিয়ে ভোটারেরা ভোট দিতে না পারা, প্রার্থীদের......

চুল কেটে গাছে বেঁধে গৃহবধূকে নির্যাতন

চুল কেটে গাছে বেঁধে গৃহবধূকে নির্যাতন

হ-বাংলা নিউজ : কুষ্টিয়ার ভেড়ামারায় এক গৃহবধূর চুল কেটে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। গুরুতর আহত ওই নারীকে ভেড়ামারা ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ২৪ মার্চ এ নির্যাতনের ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার নারী নিজেই বাদী হয়ে ভেড়ামারা থানায় একটি মামলা করেছেন। তবে ঘটনার তিন দিন পেরিয়ে গেলেও পুলিশ এখনো কাউকে আটক করতে পারেনি।

আজ বুধবার বিকেলে নির্যাতনের শিকার নারী ও তাঁর স্বামীর সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। ওই গৃহবধূ......

খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে: ফখরুল

খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে: ফখরুল

হ-বাংলা নিউজ : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, কারাবন্দী দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যার ষড়যন্ত্র হচ্ছে। এর দায়দায়িত্ব কারা কর্তৃপক্ষ ও সরকারকে বহন করতে হবে। কারণ, এখন খালেদা জিয়ার সব দায়দায়িত্ব কারা কর্তৃপক্ষের।

আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এই অভিযোগ করেন।


বিএনপির মহাসচিব বলেন, কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে তাঁর পরিবারের সদস্যরা গতকাল......

ওবায়দুল কাদেরকে আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে

ওবায়দুল কাদেরকে আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে

হ-বাংলা নিউজ : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সুস্থ আছেন। আজ মঙ্গলবার তাঁকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে তাঁর রক্তচাপ ও ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) এবং নিওরোলজিস্ট আবু নাসার রিজভী মেডিকেল বোর্ডকে উদ্ধৃত করে এ তথ্য জানান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের,......

কালীগঞ্জে স্বামীর বিরুদ্ধে এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগ

কালীগঞ্জে স্বামীর বিরুদ্ধে এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগ

হ-বাংলা নিউজ : গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় এক ব্যক্তির বিরুদ্ধে তাঁর স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল সোমবার রাতে উপজেলার বক্তারপুর ইউনিয়নের ভাটিরা অলিপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। আজ মঙ্গলবার এ নিয়ে থানায় হত্যা মামলা হয়েছে।

মারা যাওয়া গৃহবধূর নাম রোকসানা বেগম। তিনি একই উপজেলার উপজেলার চৌড়া নয়াবাড়ি গ্রামের ইসমাইল শেখের মেয়ে ও চার বছর বয়সী এক কন্যাসন্তানের জননী। অভিযুক্ত ব্যক্তির নাম হুসাইন শেখ। ঘটনার পর থেকে তিনি পলাতক।

রোকসানার বাবা ইসমাইল......

ক্রাইস্টচার্চে নিহত দুই বাংলাদেশির লাশ দেশে পৌঁছেছে

ক্রাইস্টচার্চে নিহত দুই বাংলাদেশির লাশ দেশে পৌঁছেছে

হ-বাংলা নিউজ : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত দুই বাংলাদেশির লাশ মঙ্গলবার রাতে দেশে আনা হয়েছে। সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে রাত ১০টা ২৫ মিনিটে লাশ দুটি ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পৌঁছায়।

যে দুজনের লাশ দেশে আনা হয়েছে, তাঁরা হলেন: নারায়ণগঞ্জের ওমর ফারুক ও নরসিংদীর জাকারিয়া ভূঁইয়া।

|হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা আনোয়ারা খান জানান, সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে......

তিন পাসপোর্ট অফিসে দুদকের হানা, গ্রেপ্তার ৩

তিন পাসপোর্ট অফিসে দুদকের হানা, গ্রেপ্তার ৩

হ-বাংলা নিউজ : পাসপোর্ট সেবায় নানা অনিয়মের অভিযোগ পেয়ে দেশের তিনটি পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার ঢাকার আগারগাঁও, বগুড়া ও দিনাজপুর পাসপোর্ট অফিসে অভিযান চালানো হয়। অভিযানে ঢাকায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

দুদক জানিয়েছে, সহকারী পরিচালক শেখ গোলাম মাওলার নেতৃত্বে পুলিশসহ সাত সদস্যের একটি দল রাজধানীর আগারগাঁওয়ে পাসপোর্ট অফিসে উপস্থিত হয়ে ব্যাপক অনিয়মের প্রমাণ পায়। দুদকের দলটি ছদ্মবেশে অভিযান চালিয়ে তিনজনকে বিভিন্ন......

ময়মনসিংহ সিটিতে ভোট ৫ মে, সব কেন্দ্রে ইভিএম

ময়মনসিংহ সিটিতে ভোট ৫ মে, সব কেন্দ্রে ইভিএম

হ-বাংলা নিউজ : নতুন ঘোষিত ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনের ভোটগ্রহণ হবে ৫ মে। এ নির্বাচনে ১৩০ টি কেন্দ্রের সব কটিতে ইভিএমে ভোট হবে।

এ ছাড়া নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৮ এপ্রিল, বাছাই হবে ১০ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল।

আজ রোববার ইসি ৪৬তম বৈঠকে ময়মনসিংহ সিটি নির্বাচনের তফসিল ঘোষণার সিদ্ধান্ত হয়। এরপর নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ইসি সচিবালয়ের সচিব......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ