দেশের খবর

Displaying 221-240 of 1878 results.
এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায় ২৬ মার্চ

এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায় ২৬ মার্চ

হ-বাংলা নিউজ : বাঙালি জাতির জীবনে অনন্য এক দিন আজ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ মঙ্গলবার। মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিল বিশাল। বাঙালি চেয়েছিল এমন একটি স্বাধীন রাষ্ট্র, যা প্রতিষ্ঠিত হবে কিছু আদর্শের ভিত্তির ওপর। সেসব আদর্শের দিকে ফিরে তাকানোর দাবি নিয়ে এসেছে স্বাধীনতা দিবস। ৪৮ বছর আগে এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশকে দখলদারমুক্ত করতে সংগ্রামে নামার আহ্বান জানান।

স্বাধিকারের দাবিতে জেগে ওঠা নিরীহ বাঙালির ওপর......

সাভারের ঠিকাদার বকুল হত্যা মামলার আসামি মোর্শেদা বললেন, আমার ছেলেই খুনি

সাভারের ঠিকাদার বকুল হত্যা মামলার আসামি মোর্শেদা বললেন, আমার ছেলেই খুনি

সাভারের ঠিকাদার শফিকুল বারী চৌধুরী বকুল (৫২) হত্যা মামলায় এক নারী আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আসামি মোর্শেদা আক্তার রুমা (৩৬) আদালতকে বলেছেন, তাঁর ছেলে মাসুম (২০) হত্যা করেছেন শফিকুল বারীকে।

শনিবার ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালত আসামির জবানবন্দি রেকর্ড করার পর ওই নারীকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বৃহস্পতিবার সাভারের তালবাগ এলাকায় আসামি মোর্শেদা আক্তার রুমার বাসা থেকে ঠিকাদার শফিকুল বারী চৌধুরীর লাশ উদ্ধার করে সাভার থানা-পুলিশ। এ ঘটনায় নিহত ব্যক্তির মেয়ে আইনজীবী শাকিলা আফরোজ সীমা বাদী হয়ে মোর্শেদা আক্তার ও তাঁর ছেলে মাসুমের বিরুদ্ধে......

আর ফেরা হলো না ওয়াসিমের

আর ফেরা হলো না ওয়াসিমের

হ-বাংলা নিউজ : ‘মা, আরও ১৫টা দিন। আমার থিসিস (গবেষণাপত্র) বিশ্ববিদ্যালয়ে জমা দিয়েই বাড়িতে ফিরব, আর তোমার হাতের মজার মজার রান্না খাব। হোস্টেলের খাবার আর ভালো লাগে না।’

এই ছিল ওয়াসিমের শেষ কথা। রোববার ছেলের লাশের পাশে কাঁদতে কাঁদতে এই কথাগুলো বলছিলেন তাঁর মা মিনা বেগম (৫৫)। দিশেহারা মিনা বেগমকে সান্ত্বনা দিচ্ছিলেন ওয়াসিমের সহপাঠীরা। কিন্তু কিছুতেই শান্ত করা যাচ্ছিল না তাঁকে।

ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুর বাসস্টেশনে গতকাল শনিবার বিকেলে ভাড়া নিয়ে তর্কাতর্কির......

কত পার্সেন্ট ভোট পড়ল, তা নিয়ে ইসির মাথাব্যথা নেই

কত পার্সেন্ট ভোট পড়ল, তা নিয়ে ইসির মাথাব্যথা নেই

হ-বাংলা নিউজ : নির্বাচনে কত পার্সেন্ট ভোট পড়ল, তা নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) কোনো মাথাব্যথা নেই বলে জানিয়েছেন ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেছেন, পারসেনটেজ কত হলো, এটা নিয়ে মাথাব্যথা নেই। বিষয়টা হলো শান্তিপূর্ণভাবে নির্বাচনটা অনুষ্ঠিত হয়েছে কি না।

পঞ্চম উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের ভোট গ্রহণ শেষে আজ রোববার বিকেলে নির্বাচন ভবনে হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ কথা বলেন।

ইসি সচিবের কাছে উপজেলায় ভোটের হার কম হওয়ার কারণ জানতে চাইলে তিনি......

অভিযোগপত্র বলছে, ছিনতাইকারীরা গাড়িতে উঠিয়ে এএসপি মিজানকে হত্যা করে লাশ জঙ্গলে ফেলে যায়

অভিযোগপত্র বলছে, ছিনতাইকারীরা গাড়িতে উঠিয়ে এএসপি মিজানকে হত্যা করে লাশ জঙ্গলে ফেলে যায়

হ-বাংলা নিউজ : সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান তালুকদার (৫০) হত্যা মামলায় দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। গত সপ্তাহে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক সিরাজুল ইসলাম খান ঢাকার আদালতে অভিযোগপত্র দিলেও বিষয়টি জানা গেছে আজ রোববার। আদালত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

অভিযোগপত্রভুক্ত দুই আসামি হলেন, শাহ আলম বুড্ডা (৬২) ও ফারুক হাওলাদার (৪০)। অভিযোগপত্রে বলা হয়, মামলার অপর আসামি জাকির হোসেন (৩৫) ও আয়নাল হক (৪১) পুলিশের সঙ্গে গোলাগুলির......

 রাতারগুলে শামুকখোল

রাতারগুলে শামুকখোল

হ-বাংলা নিউজ : জল আর বনের মিতালি, তাই তো এটি জলাবন। দূর থেকে বনের সবুজে চোখ পড়লে থোকা থোকা বস্তুর মতো দেখায়। কাছে গেলে নড়াচড়া আর ওড়াউড়িতে দেখা মেলে ঝাঁকে ঝাঁকে পাখির। এ পাখি সিলেটের জলাবন রাতারগুলের বাসিন্দা শামুকখোল। প্রায় পাঁচ বছর পর রাতারগুলে দেখা মিলল এই পাখির। পর্যটকদের আনাগোনায় একসময় শামুকখোল নিরাপত্তাহীন হয়ে রাতারগুল ছেড়েছিল। পর্যটকদের চলাচল কিছুটা নিয়ন্ত্রিত হওয়ায় রাতারগুলে ফিরছে তারা। জলাবন রাতারগুলের অবস্থান সিলেটের গোয়াইনঘাট উপজেলার ফতেপুর......

আবারও বিপুল সোনাসহ চীনের নাগরিক আটক

আবারও বিপুল সোনাসহ চীনের নাগরিক আটক

হ-বাংলা নিউজ : রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে পাঁচ কেজিরও বেশি সোনাসহ চীনের এক নাগরিককে আটক করা হয়েছে। আজ রোববার সকালে সোনাসহ ওই ব্যক্তিকে আটক করে ঢাকা কাস্টম হাউস। এর আগে ১৩ মার্চ বিপুল পরিমাণ সোনার বারসহ চীনের দুই নাগরিককে বিমানবন্দর থেকে আটক করা হয়।

ঢাকা কাস্টম হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কাস্টম হাউস কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, আটক ব্যক্তির নাম রুয়ান জিনফেং (৪৩)। জব্দ করা সোনার পরিমাণ ৫ দশমিক......

শাহজালাল বিমানবন্দরে পিস্তলসহ সাতক্ষীরা জেলা আ.লীগ নেতা আটক

শাহজালাল বিমানবন্দরে পিস্তলসহ সাতক্ষীরা জেলা আ.লীগ নেতা আটক

হ-বাংলা নিউজ : ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের এক নেতাকে আটক করা হয়েছে। শুক্রবার বিকেলে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে এ ঘটনা ঘটে।

আটক ব্যক্তির নাম এস এম মজিবুর রহমান। তিনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক। শুক্রবার বিকেলে নভোএয়ারের একটি ফ্লাইটে করে তাঁর যশোর যাওয়ার কথা ছিল। তাঁর কাছ থেকে একটি পিস্তল ও ৩৫টি গুলি জব্দ করা হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা......

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত, তিন-চার দিন পর কেবিনে নেওয়া হবে

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত, তিন-চার দিন পর কেবিনে নেওয়া হবে

হ-বাংলা নিউজ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভালো আছেন। অস্ত্রোপচারের পর তিনি এখন শঙ্কামুক্ত। তাঁর আইওবিপি মেশিন খুলে ফেলা হয়েছে এবং বাকি সব প্যারামিটার ভালো আছে। তিন-চার দিন পর মন্ত্রী কাদেরকে কেবিনে স্থানান্তর করা হবে।

সিঙ্গাপুরে মন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক এবং নিওরোলজিস্ট অধ্যাপক আবু নাসার রিজভী আজ শুক্রবার বিকেলে মেডিকেল বোর্ডকে উদ্ধৃত করে হাসপাতাল লবিতে......

 আবরারের মা–বাবাকে প্রধানমন্ত্রীর সান্ত্বনা

আবরারের মা–বাবাকে প্রধানমন্ত্রীর সান্ত্বনা

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাসচাপায় নিহত বিশ্ববিদ্যালয়ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মা-বাবাকে সান্ত্বনা দিয়েছেন। আবরারের মা–বাবা শুক্রবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করতে যান।

প্রধানমন্ত্রীর উপ–প্রেসসচিব সাখাওয়াত মুন বাসসকে বলেন, আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরী ও মা ফরিদা ফাতেমী আজ রাত সোয়া ৮টার দিকে গণভবনে যান এবং সেখানে তাঁরা প্রায় এক ঘণ্টা অবস্থান করেন।

উপপ্রেসসচিব......

নিউমার্কেট এলাকায় আগুন

নিউমার্কেট এলাকায় আগুন

হ-বাংলা নিউজ : রাজধানীর নিউমার্কেট এলাকার বিশ্বাস বিল্ডার্স ভবনে আগুন লেগেছে। শুক্রবার রাত পৌনে ১১টার দিকে এই আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট।

ঢাকা মহানগর ফায়ার সার্ভিস কার্যালয়ের কন্ট্রোল অপারেটর মো. ফরহাদুল আলম বলেন, আগুন নিয়ন্ত্রণে পাঁচটি ইউনিট কাজ করছে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে কিছু জানা যায়নি।
 

...

স্বামীর ঝুলন্ত লাশ, স্ত্রীর রক্তাক্ত মরদেহ

স্বামীর ঝুলন্ত লাশ, স্ত্রীর রক্তাক্ত মরদেহ

হ-বাংলা নিউজ : চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় স্ত্রীকে কুপিয়ে হত্যার পর স্বামী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। গত বুধবার দিবাগত রাতে উপজেলার ভাংবাড়িয়া ইউনিয়নের বড় বোয়ালিয়া আদর্শ গ্রামে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার পুলিশ দুজনের লাশ চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ওই ব্যক্তির নাম ইবাদত আলী জোয়ার্দ্দার এবং তাঁর স্ত্রী হলেন জাহানারা বেগম।

স্থানীয় ব্যক্তিদের বরাত দিয়ে পুলিশ জানায়, ইবাদত আলী জোয়ার্দ্দার মানসিক প্রতিবন্ধী (পাগল)......

দুই ছাত্রীর ওপর গাড়ি তুলে দেন বিশ্ববিদ্যালয়শিক্ষক

দুই ছাত্রীর ওপর গাড়ি তুলে দেন বিশ্ববিদ্যালয়শিক্ষক

হ-বাংলা নিউজ :

 • আইন বিভাগের শিক্ষক মোফাজ্জল গাড়ি চালাচ্ছিলেন 

• শিক্ষকের গাড়ির ধাক্কায় এক ছাত্রী দূরে ছিটকে পড়েন 

• আরেকজনের পায়ের ওপর দিয়ে চাকা চলে যায়

নিরাপদ সড়কের আন্দোলন চলার সময়েই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীর ওপর গাড়ি তুলে দিলেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক। আহত দুই ছাত্রীর একজনকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার বেলা......

নেশার টাকার জন্য মায়ের সঙ্গে দুর্ব্যবহার করতেন আশেক

নেশার টাকার জন্য মায়ের সঙ্গে দুর্ব্যবহার করতেন আশেক

হ-বাংলা নিউজ : ছেলের সাজার জন্য ভ্রাম্যমাণ আদালতের সামনে অপেক্ষা করছিলেন মা আছিয়া বেগম। এক বছর কারাদণ্ডাদেশের রায় শুনে খুশিও হয়েছেন। এই ঘটনা ঘটেছে নওগাঁর বদলগাছি উপজেলায়।

আজ বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুম আলী বেগ এই কারাদণ্ডাদেশ দেন। 

বদলগাছি থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মিলন জানান, ইউএনও কার্যালয়ের ভেতরে মেঝেতে বসিয়ে রাখা যুবকের নাম আশেক হোসেন (২০)। তিনি উপজেলার খামার আক্কেলপুর গ্রামের শাহাবুল......

বাস কাউন্টারে ধর্ষণ, স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

বাস কাউন্টারে ধর্ষণ, স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

হ-বাংলা নিউজ : লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের একটি নৈশকোচের স্থানীয় কাউন্টারে এক নারী গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর এলাকায় যশোদা পরিবহনের বাস কাউন্টারে বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটেছে। পুলিশ ওই নারীকে উদ্ধার করেছে। ওই নারীর বাড়ি শেরপুরের নকলা উপজেলায়। আর গ্রেপ্তার ব্যক্তির নাম রেজাউল ইসলাম (৩৫)। তিনি বুড়িমারী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের......

অস্ত্রোপচারের পর ভালো আছেন কাদের

অস্ত্রোপচারের পর ভালো আছেন কাদের

হ-বাংলা নিউজ : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভালো আছেন। সফল বাইপাস সার্জারি শেষে তিনি এখন আইসিইউতে রয়েছেন।

সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিউরোলজিস্ট প্রফেসর আবু নাসার রিজভী আজ বৃহস্পতিবার বিকেলে মেডিকেল বোর্ডকে উদ্ধৃত করে হাসপাতাল লবিতে উপস্থিত পরিবারের সদস্য ও অন্যান্যদের এ তথ্য জানান।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান......

হাইকোর্টে জামিন পেলেন রুহুল আমিন

হাইকোর্টে জামিন পেলেন রুহুল আমিন

হ-বাংলা নিউজ : নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় স্বামী-সন্তানকে বেঁধে রেখে এক নারীকে মারধর ও ধর্ষণের ঘটনায় করা মামলায় জামিন পেয়েছেন আসামি রুহুল আমিন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের পর ওই নারীকে ধর্ষণের মামলার অন্যতম আসামি স্থানীয় ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য এই রুহুল আমিন।

আজ বৃহস্পতিবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিনের এই আদেশ দেন।

আইনজীবী সূত্র বলেছে, ওই ঘটনায় নির্যাতনের শিকার নারীর স্বামী......

রাস্তায় শৃঙ্খলা রক্ষা করতে পারিনি: ডিএমপি কমিশনার

রাস্তায় শৃঙ্খলা রক্ষা করতে পারিনি: ডিএমপি কমিশনার

হ-বাংলা নিউজ : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘মেধাবী ছাত্র আবরারের মৃত্যু আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে আমরা রাস্তায় শৃঙ্খলা রক্ষা করতে পারিনি। এই ব্যর্থতা আমাদের সবার। এর দায়ভার কেউ এড়াতে পারেন না। আমরা কেউ চাই না এ রকম দুর্ঘটনা হোক।’

ডিএমপি কমিশনার আজ বৃহস্পতিবার গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে ট্রাফিক সচেতনতামূলক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ডিএমপি নিউজের খবরে বলা হয়, প্রধান অতিথির......

সাত দিনের আলটিমেটাম, আন্দোলন স্থগিত

সাত দিনের আলটিমেটাম, আন্দোলন স্থগিত

হ-বাংলা নিউজ : বাসচাপায় বিউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় সাত দিনের আলটিমেটাম দিয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীদের ১০ সদস্যের প্রতিনিধিদল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে আলোচনা শেষে বুধবার সন্ধ্যা ছয়টার পর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সামনের সড়কে এসে তাঁরা এই ঘোষণা দেন।

এর আগে আজ বুধবার বেলা একটার দিকে বসুন্ধরা থেকে বিউপির শিক্ষার্থী তৌহিদ......

আবরারকে চাপা দেওয়ার আগে এক নারী পথচারীকে ধাক্কা দিয়ে পালাচ্ছিল সুপ্রভাত পরিবহনের বাসটি

আবরারকে চাপা দেওয়ার আগে এক নারী পথচারীকে ধাক্কা দিয়ে পালাচ্ছিল সুপ্রভাত পরিবহনের বাসটি

হ-বাংলা নিউজ : এক নারী পথচারীকে ধাক্কা দিয়ে দ্রুতগতিতে পালানোর সময় সুপ্রভাত পরিবহনের বাসটি আবরার আহমেদ চৌধুরীকে চাপা দেয় বলে জানিয়েছে পুলিশ। আবরারের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার দায়ের করা মামলার এজাহারেও পথচারীকে চাপা দেওয়ার বিষয়টি উল্লেখ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, সুপ্রভাতের বাসটি শাহজাদপুরের বাঁশতলা এলাকায় সিনথিয়া সুলতানা মুক্তাকে (২০) ধাক্কা দেয়। এরপর দ্রুতগতিতে পালানোর সময় বসুন্ধরা আবাসিক গেটের কাছে আবরারকে চাপা দেয়। ওই পথচারী কোথায় আছেন, সে বিষয়ে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ