দেশের খবর

Displaying 41-60 of 1223 results.
ডেঙ্গু রোগ প্রবল হচ্ছে

ডেঙ্গু রোগ প্রবল হচ্ছে

হ-বাংলা নিউজ : ডেঙ্গু জ্বরে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে দুশ্চিন্তা বাড়ছে। বিশেষজ্ঞ চিকিৎসকেরা বলছেন, অন্য বছরগুলোর তুলনায় রোগটিকে বেশি প্রবল মনে হচ্ছে। অল্প সময়ের মধ্যে ১১ জনের মৃত্যু হওয়ায় দুশ্চিন্তায় আছেন সরকারি স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা। তাঁদের আশঙ্কা, মৃত্যু বাড়তে পারে। যারা দ্বিতীয়বার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে, তাদের মৃত্যুঝুঁকি বেশি।Eprothomalo

সাম্প্রতিক বছরগুলোর মধ্যে ২০১৬ সালে ডেঙ্গুতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু......

ঢাকায় ফেমবোসা সম্মেলন শুরু বৃহস্পতিবার

ঢাকায় ফেমবোসা সম্মেলন শুরু বৃহস্পতিবার

-বাংলা নিউজ :  সার্ক অঞ্চলের আটটি নির্বাচন কমিশন (ইসি) নিয়ে গঠিত সংগঠন ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (ফেমবোসা) নবম সম্মেলন ঢাকায় শুরু হতে যাচ্ছে।

৫ সেপ্টেম্বর, সকাল ৯টায় রাজধানীর হোটেল র‌্যাডিসনে সম্মেলনটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ফেমবোসার বর্তমান চেয়ারম্যান আফগানিস্তানের......

তারেক রহমানের বিরুদ্ধে প্রতিহিংসার গতি অব্যাহত'

তারেক রহমানের বিরুদ্ধে প্রতিহিংসার গতি অব্যাহত'

হ-বাংলা নিউজ :  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারেক রহমানকে নানাভাবে বিপর্যস্ত-বিপন্ন করার জন্য সরকার কূটচাল চালিয়ে যাচ্ছে। তথাকথিত আইনি প্রক্রিয়ার নামে মিথ্যা মামলা ও অন্যায় সাজা দিয়ে তারেক রহমানের বিরুদ্ধে প্রতিহিংসার গতি অব্যাহত রয়েছে। আজ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারামুক্তি দিবস উপলক্ষে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

দেশে এখনো......

নাইকো দুর্নীতি মামলায় খালেদাকে হাজির করতে পরোয়ানা

নাইকো দুর্নীতি মামলায় খালেদাকে হাজির করতে পরোয়ানা

হ-বাংলা নিউজ :  নাইকো দুর্নীতি মামলায় আগামী ১১ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির করতে হাজিরা পরোয়ানা (প্রডাকশান ওয়ারেন্ট) জারির নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার বকশীবাজারের অস্থায়ী এজলাসে ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মাহামুদুল কবীর এ আদেশ দেন।

এদিন, নাইকো দুর্নীতি মামলার চার্জ গঠন বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া কারাগারে বন্দি......

সবার সমর্থন নিয়ে ইভিএমের ব্যবহার হবে : সিইসি

সবার সমর্থন নিয়ে ইভিএমের ব্যবহার হবে : সিইসি

হ-বাংলা নিউজ :  প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে কি না, সে চিন্তা আরো পরে হবে।  এ বিষয়ে ইসি কেবল প্রস্তুতির পর্যায়ে রয়েছে। আইনি ভিত্তি পেলে রাজনৈতিক মহলসহ অংশীজনের সমর্থন নিয়ে ইভিএম ব্যবহার শুরু করবে নির্বাচন কমিশন। সেক্ষেত্রে দৈব চয়ন ভিত্তিতে কিছু আসন বা কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হবে। 

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে ইভিএম নিয়ে এক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধনের......

তাড়াহুড়ো করে ইভিএম চাপিয়ে দেওয়া ঠিক হবে না: প্রধানমন্ত্রী

তাড়াহুড়ো করে ইভিএম চাপিয়ে দেওয়া ঠিক হবে না: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘রাজনৈতিকভাবে নতুন নতুন জোট হোক, তাহলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ একটি ভোট করা যাবে।’ তিনি বলেন, নির্বাচন হবে, নির্বাচন ঠেকানোর মতো কারও কোনো শক্তি নেই। তিনি বলেন, নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে তাড়াহুড়া করা ঠিক হবে না।

বিমসটেক সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরে আসার পর আজ রোববার সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। আজ বিকেল......

খালেদার মুক্তি কোর্টের মাধ্যমে আনতে হবে: প্রধানমন্ত্রী

খালেদার মুক্তি কোর্টের মাধ্যমে আনতে হবে: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা কোর্ট (আদালত) দিয়েছেন। তাই তার মুক্তি কোর্টের মাধ্যমে আনতে হবে। অন্যথায়, তার দ্রুত মুক্তির জন্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে। 

সদ্য সমাপ্ত নেপাল সফর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, মামলা কিন্তু আমরা দেইনি। উনাদেরই পছন্দের ফখরউদ্দিন ও মঈনউদ্দিন সাহবের আমলেই এই মামলাটি হয়েছিল। মামলাটি......

ফর্মুলা বা সংলাপ নয়, সংবিধান অনুযায়ী নির্বাচন

ফর্মুলা বা সংলাপ নয়, সংবিধান অনুযায়ী নির্বাচন

হ-বাংলা নিউজ :  স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচন নিয়ে কোন ফর্মুলা নয়, সংলাপ সংলাপ করেও লাভ হবে না। ভারত-আমেরিকাসহ সংসদীয় গণতন্ত্রের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। দেশের জনগণ যাকে ভোট দিবে তারাই সরকার গঠন করবে।

রবিবার সকালে শহরের মুজিব সড়কের মুক্তা প্লাজার সামনে সনাতন ধর্মালম্বীদের জন্মাষ্টমী উপলক্ষে সিরাজগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদ......

বিএনপি নেতাদের পদত্যাগের আহ্বান জানাচ্ছি: ওবায়দুল কাদের

বিএনপি নেতাদের পদত্যাগের আহ্বান জানাচ্ছি: ওবায়দুল কাদের

হ-বাংলা নিউজ :  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এমন বিরোধী দল বাংলাদেশের ইতিহাসে আর কখনো দেখা যায়নি। তারা গত ১০ বছরে ১০ মিনিটের জন্য আন্দোলন করতে পারেনি। এ ব্যর্থতার দায় নিয়ে তাদের নেতাদের পদত্যাগ করার আহ্বান জানাচ্ছি।

শনিবার বিকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের......

স্বাধীনতাবিরোধী প্রেতাত্মাদের ষড়যন্ত্র এখনও শেষ হয়নি: প্রধানমন্ত্রী

স্বাধীনতাবিরোধী প্রেতাত্মাদের ষড়যন্ত্র এখনও শেষ হয়নি: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ :  প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতাবিরোধী প্রেতাত্মাদের ষড়যন্ত্র শেষ হয়নি। তারা এখনও ঘুরে বেড়ায়। যারা স্বাধীনতার বিরুদ্ধে কাজ করেছে, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ষড়যন্ত্রে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত, দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধুর বিরুদ্ধে অপবাদ-অপপ্রচার শুরু করেছিল, যারা বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের ইতিহাস বিকৃত করেছিল, দেশকে উল্টো পথে নিয়ে গিয়েছিল তারা এখনো সক্রিয়। নিরাপদ সড়কের......

ছুটির সড়কে লাশের মিছিল

ছুটির সড়কে লাশের মিছিল

হ-বাংলা নিউজ :  নিরাপদ সড়ক আইনের দাবিতে সম্প্রতি দেশব্যাপী কোমলমতি শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের পরও টনক নড়েনি গাড়িচালকদের। বেপরোয়া বাস ও ট্রাকচালকদের কারণে প্রতিদিনই সড়কে ঘটছে প্রাণহানি। মৃত্যুকূপে যেন পরিণত হয়েছে দেশের সড়ক-মহাসড়ক। সর্বশেষে পবিত্র ঈদুল আজহার তিনদিনের ছুটি ও গতকাল শুক্রবার আট জেলায় বেপরোয়া চালকদের কারণে সড়কে ঝরে গেছে ২৬ তাজা প্রাণ। এসব ঘটনায় ম্লান হয়ে গেছে নিহতদের পরিবারের ঈদের আনন্দ।

গতকাল ফেনীতে......

ঈদের পর ট্রাফিক ব্যবস্থায় আরও পরিবর্তন: ডিএমপি কমিশনার

ঈদের পর ট্রাফিক ব্যবস্থায় আরও পরিবর্তন: ডিএমপি কমিশনার

হ-বাংলা নিউজ : ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, রাজধানীতে ট্রাফিক ব্যবস্থায় পরিবর্তন এসেছে। এই পরিবর্তন ঈদের পর আরও হবে। আজ সোমবার জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতের নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে জানাতে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ইতিমধ্যে ঢাকা মহানগরীর ট্রাফিক ব্যবস্থায় এসেছে পরিবর্তন। ইতিবাচক পরিবর্তন। আশা করছি, ঈদের পর এই পরিবর্তন আরও দৃশ্যমান হবে।’

ঢাকা শহরের......

সোমবার মুক্তি পেলেন ১৩ শিক্ষার্থী, দুদিনে মুক্ত ২২

সোমবার মুক্তি পেলেন ১৩ শিক্ষার্থী, দুদিনে মুক্ত ২২

হ-বাংলা নিউজ : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় গ্রেপ্তার হওয়া আরও চার শিক্ষার্থী জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বেরিয়ে এসেছেন। আজ সোমবার বিকেল সাড়ে চারটার দিকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাঁরা মুক্তি পান।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহিদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। ওই চার শিক্ষার্থী হলেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী রিসালাত ওরফে ফেরদৌস, আমিনুল হক, ইউল্যাবের ছাত্র বাঈজীদ আদনান ও এশিয়ান ইউনিভার্সিটির সাবের......

ছাত্র আন্দোলন: জামিন পেলেন ১৬ শিক্ষার্থী

ছাত্র আন্দোলন: জামিন পেলেন ১৬ শিক্ষার্থী

হ-বাংলা নিউজ : পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে দুই মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর মধ্যে ১৬ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। ছাত্রদের পক্ষা করা আবেদনের পরিপ্রেক্ষিতে রবিবার (১৯ আগস্ট) ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী এবং সাইফুজ্জামান হিরু এসব শিক্ষার্থীকে জামিন দেন।

বাড্ডা থানায় দায়ের করা মামলায় জামিন পাওয়া শিক্ষার্থীরা হলেন-নুর মোহাম্মদ, জাহিদুল হক, মো. হাসান, রেদওয়ান আহম্মেদ, তরিকুল ইসলাম, এ এইচ এম খালিদ রেজা, ......

বস্তিগুলো বহুতল ভবন হবে: প্রধানমন্ত্রী

বস্তিগুলো বহুতল ভবন হবে: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : ঢাকা মহানগরীর আধুনিকায়নে তাঁর সরকারের ভবিষ্যত পরিকল্পনা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজধানীর বস্তিগুলো বহুতল ভবনে প্রতিস্থাপিত হবে, যাতে করে নগরবাসী উন্নত স্বাস্থ্যসম্মত পরিবেশে জীবন-যাপন করতে পারে।

প্রধানমন্ত্রী রবিবার সকালে প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে দাশেরকান্দি পয়ঃশোধনাগার প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘রাজধানীতে কোন বস্তি থাকবে......

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

হ-বাংলা নিউজ :  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখন রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন। তার সঙ্গে দেখা করার জন্য আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান, মেয়েসহ কারাগারে গেছেন পরিবারের ৫ সদস্য।

শনিবার বিকাল ৪টার দিকে তারা কারাগারে যান।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে......

সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ নির্দেশনা

সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ নির্দেশনা

হ-বাংলা নিউজ :  স্বল্পসময়ে সড়ক দুর্ঘটনা রোধ ও সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সংশ্লিষ্ট বিভিন্ন কর্ত্তৃপক্ষকে কিছু বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, চলমান অবস্থায় গাড়ির দরজা বন্ধ রাখতে হবে। স্টপেজ ছাড়া যেখানে সেখানে গাড়ি থামানো যাবে না।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘গভর্নেন্স ইনোভেশন  ইউনিট’ এর এক সভায় ‘ঢাকা শহরে ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন’ শীর্ষক আলোচনার পর এসব সিদ্ধান্ত......

বাংলাদেশে আর কোনোদিন খুনিদের রাজত্ব আসবে না : প্রধানমন্ত্রী

বাংলাদেশে আর কোনোদিন খুনিদের রাজত্ব আসবে না : প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আর কোনোদিন খুনিদের রাজত্ব ফিরে না আসার ব্যাপারে দৃঢ় আস্থা প্রকাশ করে বলেছেন, বাংলাদেশের জনগণ আর কোনোদিন খুনিদের ক্ষমতায় আসতে দেবে না।

প্রধানমন্ত্রী বলেন, খুনিদের রাজত্ব এ দেশে আর আসবে না, আসতে দেওয়া হবে না। মুজিব আদর্শের প্রতিটি সৈনিককেই এই প্রতিজ্ঞা নিয়ে চলতে হবে, কোনো অন্যায়কে প্রশ্রয় দেয়া যাবে না।

প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু......

স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িতে ধাক্কা; চালক-হেলপার কারাগারে

স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িতে ধাক্কা; চালক-হেলপার কারাগারে

হ-বাংলা নিউজ : রাজধানীর শেরেবাংলা নগর থানায় করা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের গাড়িতে ধাক্কা দেয়ায় মামলায় নিউভিশন পরিবহনের চালক মানিক মিয়া ও হেলপার ইব্রাহীম খলিলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। আজ ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম এ আদেশ দেন। 

চার দিনের রিমান্ড শেষে আজ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। এ সময় আসামির আইনজীবীরা জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আসামিদের জামিন......

বিরোধী দলীয় নেতাকে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা

বিরোধী দলীয় নেতাকে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা

হ-বাংলা নিউজ : জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার দুপুরে পৃথক ঈদ কার্ড পাঠিয়ে তাদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে বিরোধী দলীয় নেতার সহকারী একান্ত সচিব এ. কে. এম. আব্দুর রহিম ভূঞা এবং জাতীয় পার্টির চেয়ারম্যানের সহকারী একান্ত সচিব মো. মনজুরুল ইসলামের কাছে ঈদের শুভেচ্ছা কার্ড পৌঁছে......

সর্বাধিক পঠিত