দেশের খবর

Displaying 41-60 of 1393 results.
‘শুধু শুধু আমার কর্মীদের মার খাওয়াব?’

‘শুধু শুধু আমার কর্মীদের মার খাওয়াব?’

হ-বাংলা নিউজ : ঢাকা-১৭ আসনে জাতীয় পার্টি বিজেপির প্রার্থী আন্দালিভ রহমান পার্থ সংসদ নির্বাচন বর্জন করেছেন। আজ রোববার বেলা সোয়া একটার দিকে  তাঁর এ সিদ্ধান্ত  জানান পার্থ। মাঝপথে নির্বাচন বর্জনের কারণ প্রসঙ্গে পার্থ বলেন, ‘আর তিন ঘণ্টা বাকি আছে। আমি কী শুধু শুধু আমার এজেন্ট বা কর্মীদের মার খাওয়াব?’

ঢাকা-১৭ আসনে পার্থের প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আকবর হোসেন পাঠান ফারুক। চলচ্চিত্র জগতে নায়ক ফারুক হিসেবে তিনি পরিচিত।
আন্দালিভ পার্থ অভিযোগ করে বলেন, ৮০ টি কেন্দ্র......

 ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

হ-বাংলা নিউজ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। অনেক স্থানে সহিংসতা, নাশকতা, কারচুপি, ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। তবে অনেক আসনে শান্তিপূর্ণ ভোট গ্রহণের খবরও পাওয়া গেছে।
ভোটে সরকারবিরোধী প্রধান রাজনৈতিক দল বিএনপির প্রায় অর্ধশত প্রার্থী ভোট বর্জন করেছেন। দেশের বেশির ভাগ আসনেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কর্মীদের উপস্থিতি দেখা গেছে। নির্বাচনে সহিংসতায় নিহত ব্যক্তিদের বেশির ভাগই আওয়ামী লীগের নেতা-কর্মী। এ ছাড়া বিএনপির কর্মী ও সাধারণ ভোটারও নিহত হয়েছেন।
......

 ভোটের সহিংসতায় ঝরল ১৩ প্রাণ

ভোটের সহিংসতায় ঝরল ১৩ প্রাণ

হ-বাংলা নিউজ : নির্বাচনী সহিংসতায় দেশের ১০ জেলায় এ পর্যন্ত ১৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এর মধ্যে সাধারণ ভোটার যেমন আছেন, তেমনি আছেন আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী ছাত্রসেনার কর্মীও। রাজশাহীতে দুজন, চট্টগ্রামে দুজন, কুমিল্লায় দুজন এবং কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাঙামাটি, নরসিংদী, বগুড়া, গাজীপুর ও সিলেটে একজন করে নিহত হয়েছেন।
আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:

রাজশাহী:
রাজশাহীতে নির্বাচনী সহিংসতায় আজ রোববার দুজন প্রাণ হারিয়েছেন। রাজশাহীতে ভোট গ্রহণ......

 ভোট দিতে না পেরে মান্নার বোনের কান্না

ভোট দিতে না পেরে মান্নার বোনের কান্না

হ-বাংলা নিউজ : বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার বিহার গ্রামটি ঐক্যফ্রন্টের প্রার্থী মাহমুদুর রহমান মান্নার নিজগ্রাম। গ্রামের নির্বাচনী কেন্দ্র বিহার মোহাম্মদ আলী উচ্চ বিদ্যালয়। আজ রোববার সকাল ১০টা। কেন্দ্রের সামনে অঝোর ধারায় কাঁদছেন বগুড়া ২ আসনের প্রার্থী মান্নার চাচাতো বোন রেবেকা বেগম। মান্নার আপন বোন রেহনুমা আহমদও এ সময় দাঁড়িয়ে।

রেবেকা বেগম কাঁদতে কাঁদতে বাড়ি ফিরছিলেন। কান্নার কারণ হচ্ছে তাঁকে ভোট দিতে দেওয়া হয়নি। তিনি বলছিলেন, ‘চেয়ারম্যান শিখায়ে দিলো। আগ বাড়িয়ে আমাক......

‘আ.লীগও আমার মতো প্রার্থীকে ভয় পায়’

‘আ.লীগও আমার মতো প্রার্থীকে ভয় পায়’

হ-বাংলা নিউজ : বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম নির্বাচন বর্জন করেছেন। আজ রোববার দুপুরে বগুড়ার একটি হোটেলে সাংবাদিকদের ব্রিফ করে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি। হিরো আলম সিংহ প্রতীকে নির্বাচনে ছিলেন।
ব্রিফিংয়ে তিনি বলেন, সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে আওয়ামী লীগ-ছাত্রলীগের লোকজন ভোটারদের বের করে দিয়েছে। নির্বাচনী এজেন্টদের বের করে দিয়েছে। নির্বাচনে নন্দীগ্রামে তাঁর ওপর হামলা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী তাকে কোনো সহায়তা করেনি।

......

রাত পোহালেই ভোটের লড়াই

রাত পোহালেই ভোটের লড়াই

হ-বাংলা নিউজ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। রোববার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এবারের ভোটে দেশের সব নিবন্ধিত রাজনৈতিক দল অংশ নিচ্ছে। ইতিমধ্যে শেষ হয়েছে ভোট গ্রহণের সব প্রস্তুতি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় গত ৮ নভেম্বর। এরপর একবার পুনঃ তফসিল করা হয়। তাতে ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

এই নির্বাচনে ৩৯টি রাজনৈতিক দল অংশ......

রাতেই ভোট কেটে বাক্স ভরার অভিযোগ বিএনপির

রাতেই ভোট কেটে বাক্স ভরার অভিযোগ বিএনপির

হ-বাংলা নিউজ : গতরাত থেকেই ভোট কেটে ব্যালট বাক্সে ভরা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান এ অভিযোগ করেন। তিনি বলেন, ‘আমরা খবর পেয়েছি, বেশকিছু কেন্দ্রে রাত থেকেই ভোট কেটে বাক্সে ভরা হচ্ছে। বিশেষ করে ঢাকা ৯ ও ১৪ আসনে কয়েকটি কেন্দ্রে ভোট কেটে বাক্সে ভরা হচ্ছে। সেখানকার জনগণের কাছে আমাদের অনুরোধ এ অপকর্ম বন্ধে আমাদের সহযোগিতা করুন। এ বিষয়ে সংশ্লিষ্ট......

 আ. লীগ-বিএনপি মুখোমুখি ২২৭ আসনে

আ. লীগ-বিএনপি মুখোমুখি ২২৭ আসনে

হ-বাংলা নিউজ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ হবে কাল রোববার সকাল আটটা থেকে। এ নির্বাচন জোটবদ্ধভাবে হলেও ২২৭টি আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি সরাসরি পরস্পরের মুখোমুখি অবস্থানে আছে। এর মধ্যে কয়েকটি আসনে দুই দলের প্রার্থীই শক্তশালী অবস্থানে আছেন।

কোনো আসনে আওয়ামী লীগের প্রতিপক্ষ সরাসরি বিএনপি কিংবা বিএনপির প্রতিপক্ষ সরাসরি আওয়ামী লীগ হলে সেই আসনের নির্বাচনী পরিবেশ স্বাভাবিকভাবেই তপ্ত থাকবে। এবারের নির্বাচনও এর ব্যতিক্রম নয়। জাঁদরেল প্রার্থীদের আসনগুলো আরও......

দুই নম্বরি না হলে আমরাই জিতব: ড. কামাল

দুই নম্বরি না হলে আমরাই জিতব: ড. কামাল

হ-বাংলা নিউজ : জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ঐক্যফ্রন্টের মধ্যে কোনো বিভেদ নেই। এ ছাড়া জনগণকে ভয় না পেয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

শনিবার বিকেলে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ঐক্যফ্রন্টের এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বিদেশি একটি গণমাধ্যমে জামায়াত নিয়ে দেওয়া বক্তব্য, মওদুদ আহমদের ফোনালাপ ফাঁস এবং বিএনপির অফিস থাকতে ডিআরইউতে সংবাদ সম্মেলনে করা ঐক্যফ্রন্টের মধ্যে কোনো বিভেদের প্রমাণ করে কি না, সাংবাদিকদের এমন......

ধানের শীষের পোস্টার ছাপতেও বিপত্তি

ধানের শীষের পোস্টার ছাপতেও বিপত্তি

হ-বাংলা নিউজ : নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত পোস্টার লাগানোয় বাধার মুখে পড়েছে বিএনপি। এমন অভিযোগ প্রচার শুরুর দিন থেকেই করে আসছে দলটি। রাজধানীতে পোস্টার ও লিফলেট ছাপাতেও বাধার মুখে পড়ছেন বিরোধী জোটের প্রার্থীরা। রাজধানীর ফকিরাপুল ও নীলক্ষেত এলাকার ছাপাখানাগুলোতে বিএনপি’র প্রার্থীদের পোস্টার ছাপানোর অর্ডার নিচ্ছেন না মালিকরা। অনেকে অর্ডার নিয়েও তা ফেরত দিতে বাধ্য হয়েছেন। গত কয়েকদিনে রাজধানীর বেশক’টি ছাপাখানা ঘুরে এসব তথ্য জানা যায়।

মালিক ও কারখানা শ্রমিকরা জানিয়েছেন,......

হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ ইসির

হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ ইসির

হ-বাংলা নিউজ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের সব সরকারি হাসপাতালগুলোকে জরুরি সেবা দেয়ার জন্য প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে এম্বুলেন্সগুলোকে সচল রাখতে বলা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। ইসির একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৯, ৩০ ও ৩১শে ডিসেম্বর তিন দিন নির্বাচনী কাজে......

বাংলাদেশে তিক্ত প্রচারণা শেষ

বাংলাদেশে তিক্ত প্রচারণা শেষ

হ-বাংলা নিউজ : বৃহস্পতিবার ছিল বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার শেষ দিন। এদিন দেশে ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের উন্নয়ন কর্মকাণ্ডের ওপরই মূলত ফোকাস করেছে। অন্যদিকে বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ‘সুশাসন’ আইন শৃংখলা পরিস্থিতির ওপর জোর দিয়েছে।
এদিন ঢাকা শহরে দেখা গেছে আওয়ামী লীগের যুব সমর্থকদের দীর্ঘ র‌্যালি। তাতে লাউডস্পিকারে বাজছিল ‘ভোট ফর নৌকা’। এটি দলটির নির্বাচনী প্রতীক। অন্যদিকে ঢাকার রাজপথে বিরোধী দলীয় নেতাকর্মীরা ছিলেন অনুপস্থিত। তারা......

সবাই যেন নিরাপদে ভোট দিতে পারে : বৃটিশ হাইকমিশনার

সবাই যেন নিরাপদে ভোট দিতে পারে : বৃটিশ হাইকমিশনার

হ-বাংলা নিউজ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  বাংলাদেশের মানুষ যেন সবাই নিরাপদে ভোট দিতে পারেন, এমন প্রত্যাশা করেছেন বৃটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেইক। আজ শুক্রবার সকালে মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) ও রিটার্নিং কর্মকর্তা মো. তোফায়েল ইসলামের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন বৃটিশ হাইকমিশনার।

ডিসির সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে জানতে চাইলে অ্যালিসন ব্লেইক বলেন, নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসকের প্রস্তুতি বিষয়ে জানতেই আসলে আমি এখানে এসেছিলাম। আমার পরস্পরের মাঝে......

সরিষাবাড়ীতে আওয়ামী লীগের দু গ্রুপের সংঘর্ষ, পুলিশের গুলি, আহত অর্ধশতাধিক

সরিষাবাড়ীতে আওয়ামী লীগের দু গ্রুপের সংঘর্ষ, পুলিশের গুলি, আহত অর্ধশতাধিক

হ-বাংলা নিউজ : জামালপুরের সরিষাবাড়ীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রপে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। এছাড়াও ৩০টি বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড গুলিবর্ষণ করে।

আজ শুক্রবার সকালে উপজেলার পিংনা ইউনিয়নের নরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, চলতি বছরের ৩১ মে পিংনা ইউনিয়নের নরপাড়া গ্রামে বালু ব্যবসার আধিপত্য নিয়ে এক সংঘর্ষে ছাত্রলীগ নেতা......

 সন্ধ্যায় বলা কথা রাতেই ভুলে গেলেন এরশাদ

সন্ধ্যায় বলা কথা রাতেই ভুলে গেলেন এরশাদ

হ-বাংলা নিউজ : ‘বোন’ শেখ হাসিনাকে পূর্ণ সমর্থন দিয়ে ঢাকা-১৭ আসন থেকে সরে দাঁড়ালেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। এ ছাড়া উন্মুক্ত (আওয়ামী লীগসহ ১৪ দলের প্রার্থী রয়েছে) ১৪৬টি আসন থেকেও জাপার প্রার্থীদেরও সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেওয়ার তিন ঘণ্টা পর এরশাদের পক্ষে গণমাধ্যমে একটি বিজ্ঞপ্তি পাঠানো হয়। এতে বলা হয়, উন্মুক্ত আসনগুলো জাপার কোনো প্রার্থী সরে দাঁড়াচ্ছেন না।

বিজ্ঞপ্তিতে এরশাদ বলেন, মহাজোট ব্যতীত জাতীয়......

 ক্ষতি করার চেষ্টা করলে হাত ভেঙে দেওয়া হবে: বেনজীর

ক্ষতি করার চেষ্টা করলে হাত ভেঙে দেওয়া হবে: বেনজীর

হ-বাংলা নিউজ : র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ‘অন্যায়ভাবে আমাদের দেশের কোনো সম্প্রদায়ের মানুষের কেউ ক্ষতি করার চেষ্টা করলে, তাদের হাত ভেঙে দেওয়া হবে। যারা বিনা কারণে দেশের মানুষের ক্ষতি করতে চায়, রক্তপাত করতে চায়, সম্পদ ধ্বংস করতে চায়, আমাদের এই প্রিয় বাংলাদেশে তাদের প্রয়োজন নেই।’

আজ শুক্রবার ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের সিংগিয়া শাহপাড়া গ্রামে ধর্মীয় সম্প্রীতি সমাবেশে বেনজীর আহমেদ এ কথা বলেন। তিনি বলেন, ‘আমরা দেশকে......

মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন সাংবাদিকেরা

মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন সাংবাদিকেরা

হ বাংলা নিউজ : মোটরসাইকেলে স্টিকার লাগিয়ে নির্বাচনী খবর সংগ্রহ করতে পারবেন সাংবাদিকেরা। নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে।

আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক সাংবাদিকদের জানান, খবর সংগ্রহে মোটরসাইকেল ব্যবহারের যে নিষেধাজ্ঞা ছিল, তা তুলে নেওয়া হয়েছে। আগের মতো স্টিকার লাগিয়ে সাংবাদিকেরা নির্বাচনের দিন খবর সংগ্রহ করতে পারবেন। তবে মোটরসাইকেলের বৈধ কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স লাগবে।

২২ ডিসেম্বর নির্বাচন কমিশন থেকে জানানো হয়, সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহার করার জন্য কোনো স্টিকার দেওয়া হবে না।

ইসির যুগ্ম......

বাংলাদেশের নির্বাচনে ভীতিহীন পরিবেশ নিশ্চিতের আহ্বান জাতিসংঘ মহাসচিবের

বাংলাদেশের নির্বাচনে ভীতিহীন পরিবেশ নিশ্চিতের আহ্বান জাতিসংঘ মহাসচিবের

হ বাংলা নিউজ :  জাতিসংঘের মহাসচিব আন্তেনিও গুতেরেস বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভয়ভীতিহীন ও দমন-পীড়নহীন পরিবেশ নিশ্চিত করতে সব পক্ষের কাছে আহ্বান জানিয়েছেন। পাশাপাশি তিনি নির্বাচন যাতে শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য ও অংশগ্রহণমূলক হয়, তা নিশ্চিত করারও আহ্বান জানান। আজ বৃহস্পতিবার নিউইয়র্কে জাতিসংঘের মহাসচিবের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এ আহ্বান জানান হয়। জাতিসংঘের মহাসচিবের পক্ষে তাঁর মুখপাত্র স্টিফেন ডুজারিক এ বিবৃতি দেন।

বিবৃতিতে বলা হয়, জাতিসংঘের মহাসচিব আসন্ন ৩০ ডিসেম্বর বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনের আগে, নির্বাচনকালীন ও পরে সহিংসতামুক্ত,......

স্ত্রীর নেতৃত্বে মাশরাফির জন্য ভোট চাইছেন নারীরা

স্ত্রীর নেতৃত্বে মাশরাফির জন্য ভোট চাইছেন নারীরা

হ বাংলা নিউজ :  নড়াইল-২ আসনে জাতীয় সংসদ নির্বাচনে মাশরাফির পক্ষে পুরুষদের পাশাপাশি নারীরাও জোর প্রচার চালাচ্ছেন। কাকডাকা ভোরে ঘর থেকে বের হয়ে দিনভর বিভিন্ন ইউনিয়নের পাড়া-মহল্লার বাড়ি বাড়ি গিয়ে তাঁরা নৌকায় ভোট চাইছেন।

নারী দলের নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি বিন মুর্তজার স্ত্রী সুমনা হক। সঙ্গে যাচ্ছেন তাঁর বড় বোন জেলা যুব মহিলা লীগের সদস্য সঞ্চিতা হক, মেজো বোন জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক সঞ্জিবা হক, যুব মহিলা লীগের সদস্য এ্যানি খাতুনসহ প্রায় ৪০ জনের নারী দল। তাঁরা প্রতিদিন ইউনিয়নের প্রতিটি গ্রাম, পাড়া-মহল্লার বাড়ি বাড়ি গিয়ে নৌকার পক্ষে ভোট চাইছেন।

কীভাবে......

‘পুলিশকে বলেছি, আমার নিরাপত্তার প্রয়োজন নেই’

‘পুলিশকে বলেছি, আমার নিরাপত্তার প্রয়োজন নেই’

হ-বাংলা নিউজ : নিরপেক্ষ ও অবাধ সুষ্ঠু নির্বাচন কারো খেয়াল খুশির বিষয় নয়, সংবিধানই এটা নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, যে ভাবে পাইকারি হারে গ্রেপ্তার করা হচ্ছে, এটা অস্বাভাবিক পর্যায়ে চলে গেছে। তাদের কার্যকলাপে আমরা সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কিত। সুষ্ঠু নির্বাচন কোন দাবি নয়, এটা সংবিধানই নিশ্চিত করেছে। বুধবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। ড. কামাল বলেন, ডিএমপি কমিশনারের সঙ্গে আমার ফোনে কথা হয়েছে।

তারা বলেছেন, আমার নিরাপত্তা......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত