দেশের খবর

Displaying 41-60 of 752 results.
স্বচ্ছ, পরিচ্ছন্ন ও গ্রহণযোগ্যরাই আগামীতে মনোনয়ন পাবেন আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সভায় প্রধানমন্ত্রী

স্বচ্ছ, পরিচ্ছন্ন ও গ্রহণযোগ্যরাই আগামীতে মনোনয়ন পাবেন আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সভায় প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বচ্ছ, পরিচ্ছন্ন ও গ্রহণযোগ্য নেতারাই আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাবেন। আর দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এদিকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীর বড় ব্যবধানে হারের কারণ খুঁজে বের করার তাগিদ দিয়েছেন তিনি। গতকাল শনিবার রাতে গণভবনে আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সভায় সভাপতির বক্তৃতায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বৈঠক সূত্র......

আমরাও তবে ভালো নির্বাচন করতে পারি

আমরাও তবে ভালো নির্বাচন করতে পারি

হ-বাংলা নিউজ : রংপুর সিটি করপোরেশন নির্বাচনের আগে প্রথম আলো লিখেছিল, জাতীয় নির্বাচনের সঙ্গে তুলনা করলে এই নির্বাচন ছোট হলেও নির্বাচন কমিশনের (ইসি) জন্য বড় পরীক্ষা। বৃহস্পতিবার নির্বাচনটি অনুষ্ঠিত হওয়ার পর নির্দ্বিধায় বলা যায়, তারা পরীক্ষায় পাস করেছে। একটি সহযোগী দৈনিক শিরোনাম করেছে, ‘ইসি জিপিএ-৫ ’। 

অনেক আগে থেকেই পাবলিক পরীক্ষায় নম্বর তুলে দিয়ে গ্রেডিং পদ্ধতিতে মান নির্ধারণ করা হচ্ছে। জিপিএ-৫ হলো সর্বোচ্চ মান। নির্বাচন কমিশন যদি রংপুরে একটি......

বিএনপি নেতার চোখ উৎপাটনের চেষ্টা

বিএনপি নেতার চোখ উৎপাটনের চেষ্টা

হ-বাংলা নিউজ :  গৌরনদী উপজেলার বিএনপির যুগ্ম আহ্বায়ক গাজী আবু বকরের (৫৫) উপর বৃহস্পতিবার রাতে পিংলাকাঠী বাজারে কতিপয় যুবলীগ কর্মীরা হামলা চালিয়ে রক্তাক্ত জখম করেছে। হামলাকারীরা পিটিয়ে রক্তাক্ত জখমসহ তার দুই চোখ উৎপাটনের চেষ্টা চালায়। গুরুতর অবস্থায় রাতেই তাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় অবস্থার অবনতি ঘটলে শুক্রবার সকালে ঢাকায় পাঠানো হয়েছে। 

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার......

আইনি প্রক্রিয়ায় খালেদার লিগ্যাল নোটিশের জবাব দেয়া হবে’

আইনি প্রক্রিয়ায় খালেদার লিগ্যাল নোটিশের জবাব দেয়া হবে’

হ-বাংলা নিউজ :  আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, লিগ্যাল নোটিশ হচ্ছে একটি আইনি প্রক্রিয়া। তাই আইনি প্রক্রিয়ার মাধ্যমেই বিএনপি চেয়ারপারসনের লিগ্যাল নোটিশের জবাব দেয়া হবে। আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁও-এ ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স আয়োজিত ‘চাইল্ড পার্লামেন্ট অধিবেশন-২০১৭' উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী বলেন, দেশের মোট জনসংখ্যার......

১০ বছরে গুম হয়েছেন অন্তত ৭৫০ জন :

১০ বছরে গুম হয়েছেন অন্তত ৭৫০ জন :

হ-বাংলা নিউজ:বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া তার টুইটার অ্যাকাউন্টে দাবি করেছেন, দেশে গত ১০ বছরে কমপক্ষে ৭৫০ জন গুম হয়েছেন। আর এই গুম করেছে সরকারি বাহিনী। তিনি এর অবসান দাবি করেছেন টুইটে। আজ বৃহস্পতিবার বিকাল তিনটার দিকে তিনি তার অ্যাকাউন্ট থেকে এ টুইট করেন।

খালেদা জিয়া তার টুইটে গুমের জন্য ‘সরকারি বাহিনী’কে দায়ী করলেও কোনো নির্দিষ্ট বাহিনীর নাম উল্লেখ করেননি। 

টুইটে খালেদা জিয়া বলেন, ‘২০১৩ সালের ডিসেম্বরে ১৯ জন বিএনপি কর্মীকে গুম করা হয়েছিল, আজও তারা ফেরেননি। গত ১০ বছরে কমপক্ষে ৭৫০ জন গণতন্ত্রকামী কর্মীকে গুম......

বিএনপির অভিযোগ ঠিক নয়: সিইসি

বিএনপির অভিযোগ ঠিক নয়: সিইসি

হ-বাংলা নিউজ : রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটদানে বাধা দেওয়ার বিষয়ে বিএনপির অভিযোগ সঠিক নয় বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। রংপুরের নির্বাচনের সার্বিক পরিস্থিতিতে ইসি সন্তুষ্ট বলে জানান তিনি।

আজ বৃহস্পতিবার নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সিইসি এ কথা বলেন। সকাল থেকে ভোটারদের কাছ থেকে তথ্য নিয়েছেন জানিয়ে সিইসি বলেন, ভোটাররা কোনো ধরনের অভিযোগ করেননি। গণমাধ্যমও কাজ করছে। ভোটদানে বাধা দেওয়ার কোনো অভিযোগ......

বিজিবি সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী বাহিনীর বন্ধনকে আরো দৃঢ় করুন

বিজিবি সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী বাহিনীর বন্ধনকে আরো দৃঢ় করুন

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের পারস্পরিক আস্থা ও শ্রদ্ধাবোধ এবং সর্বোপরি শৃঙ্খলা ও সহানুভূতিশীলতার মাধ্যমে এই বাহিনীর বন্ধনকে দৃঢ় করার আহবান জানিয়েছেন। তিনি বলেন, বিজিবির সদস্য হিসেবে আপনাদের পারস্পরিক আস্থা ও শ্রদ্ধাবোধ, শৃঙ্খলাবোধ, মানবিকতা এবং সর্বোপরি পারস্পরিক সহানুভূতিশীলতাই এই বাহিনীর বন্ধন দৃঢ়তর করবে। কাজেই ভবিষ্যতে সবাই বাহিনীর নিজস্ব শৃঙ্খলার বিষয়টি ভালোভাবে জেনে নিবে, চর্চা করবে এবং......

প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার আইনি নোটিশ

প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার আইনি নোটিশ

হ-বাংলা নিউজ :  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আইনি নোটিশ পাঠিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সম্পদ নিয়ে প্রধানমন্ত্রী বক্তব্য দেওয়ায় খালেদা জিয়ার আইনজীবী এই নোটিশ পাঠিয়েছেন। গতকাল মঙ্গলবার ডাকযোগে এটি পাঠানো হয়।

আজ বুধবার পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত-৫-এর সামনে খালেদা জিয়ার আইনজীবী মাহবুব উদ্দীন খোকন সাংবাদিকদের এ কথা জানান।

মাহবুব উদ্দীন খোকন সাংবাদিকদের বলেন, বিদেশে খালেদা জিয়ার কোনো শপিং......

শিশু রাব্বি হত্যা: রাজশাহীতে ৩জনের ফাঁসির আদেশ

শিশু রাব্বি হত্যা: রাজশাহীতে ৩জনের ফাঁসির আদেশ

রাজশাহীর মোহনপুর উপজেলার বেড়াবাড়ি ডাইংপাড়ায় তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ফজলে হোসেন রাব্বিকে অপহরণ ও হত্যা মামলায় তিন আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং তিনজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। 

মঙ্গলবার বিকেলে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক শিরীন কবিতা আখতার এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু বিষয়টি নিশ্চিত করেছেন। 

হ-বাংলা নিউজ : মৃত্যুদণ্ডপ্রাপ্ত......

নির্বাচনে বিএনপির ভূমিকা নিয়ে কথা হয়েছে

নির্বাচনে বিএনপির ভূমিকা নিয়ে কথা হয়েছে

হ-বাংলা নিউজ : দেশের রাজনৈতিক পরিবেশ, আগামী নির্বাচনে বিএনপি ও সরকারের ভূমিকা এবং একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়ে তুরস্কের প্রধানমন্ত্রী বিনাইল ইলদ্রিমের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

আজ মঙ্গলবার সন্ধ্যায় এক বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের সঙ্গে বৈঠক বিষয়ে কথা বলেন। তুরস্কের প্রধানমন্ত্রীর সঙ্গে বিএনপি চেয়ারপারসনের প্রায় পৌনে এক ঘণ্টা কথা হয়েছে বলে জানান ফখরুল ইসলাম। 

মির্জা......

সাংবিধানিক জটিলতায় ডিএনসিসির নির্বাচন প্রার্থী হতে পারছেন না নতুন ভোটাররা

সাংবিধানিক জটিলতায় ডিএনসিসির নির্বাচন প্রার্থী হতে পারছেন না নতুন ভোটাররা

হ-বাংলা নিউজ :  ঢাকা উত্তর সিটির (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনসহ দুই সিটির ৩৬টি ওয়ার্ডের নির্বাচন নিয়ে আইনি ও সাংবিধানিক জটিলতার সৃষ্টি হয়েছে। নির্বাচন কমিশন বলছে, আগামী ৩১ জানুয়ারির চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের আগেই নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ফলে নতুন ভোটাররা ভোট দিতে পারলেও নির্বাচনে প্রার্থী হতে পারবেন না। সিটি করপোরেশন আইনে ভোটাররাই নির্বাচনে প্রার্থী হতে পারেন। কিন্তু নির্বাচন কমিশনের এই নির্দেশনার কারণে......

পদদলিতদের পরিবারকে লাখ টাকা দেয়ার ঘোষণা

পদদলিতদের পরিবারকে লাখ টাকা দেয়ার ঘোষণা

হ-বাংলা নিউজ :  চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে স্থানীয় রিমা কমিউনিটি সেন্টারে আয়োজিত মেজবানির খাবার খেতে গিয়ে পদদলিত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের প্রত্যেকের পরিবারকে ১ লাখ টাকা ক্ষতিপূরণ হিসেবে দেয়ার ঘোষণা দিয়েছে প্রশাসন।

মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে চট্টগ্রাম নগরীর মোট ১৪টি কমিউনিটি সেন্টারে খাবারের আয়োজন করা হয়। রিমা কমিউনিটি সেন্টারে ভিন্ন ধর্মাবলম্বী ১০ হাজার মানুষের জন্য খাবারের......

ছিনতাইকারীরা কেড়ে নিলো শিশুর প্রাণ

ছিনতাইকারীরা কেড়ে নিলো শিশুর প্রাণ

হ-বাংলা নিউজ : রাজধানীর গেন্ডারিয়া থানাধীন দয়াগঞ্জ সড়কে ছিনতাইকারীদের খপ্পড়ে মায়ের কোল থেকে পড়ে মারা গেছে পাঁচ মাসের শিশু আরাফাত। ছিনতাইকারীরা সড়কে মহিলা রিক্সাযাত্রীকে একা পেয়ে ভ্যানিটি ব্যাগ টান দেয়। হেঁচকা টানে ব্যাগের সাথে কোল ছাড়া হয় শিশু আরাফাত। পাকা রাস্তায় পড়ে আহত হয় আরাফাত। সোমবার ভোরে রাজধানীর গেণ্ডারিয়া থা্নাধীন দয়াগঞ্জ এলাকার রাস্তায় এঘটনা ঘটে। রাস্তায় পড়ে আহত শিশুকে সকাল ৭টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক......

দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার বাইরে: খালেদা জিয়া

দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার বাইরে: খালেদা জিয়া

হ-বাংলা নিউজ : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও বিদ্যুৎ-গ্যাসের মূল্য জনগণের ক্রয়ক্ষমতার বাইরে। গতকাল রবিবার টুইট বার্তায় একথা বলেন তিনি।

খালেদা জিয়া বলেন, একটি সমীক্ষা বলছে দেশের ৫ কোটির ওপর মানুষ খাদ্য-বঞ্চিত। প্রকৃত চিত্র আরো ভয়াবহ। এক দশক ধরে চাল-ডাল-পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও বিদ্যুৎ-গ্যাসের মূল্য বেড়ে জনগণের ক্রয়ক্ষমতার বাইরে এখন। উনয়ন কথামালায় থাকলেও, বাস্তবে মানুষ নিদারুণ কষ্টে, তারা মুক্তি......

ভাঙা স্যুটকেস থেকে এখন বেরোচ্ছে শপিং মল-ফ্ল্যাট: প্রধানমন্ত্রী

ভাঙা স্যুটকেস থেকে এখন বেরোচ্ছে শপিং মল-ফ্ল্যাট: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভাঙা স্যুটকেস আর ছেঁড়া গেঞ্জি থেকে আগে কোকো-১, ২ নামে জাহাজ বেরিয়েছে। এখন বের হচ্ছে শপিং মল, ফ্ল্যাট, হাজার হাজার কোটি টাকা। বাংলাদেশের ব্যাংকের থেকে ৯৫০ কোটি টাকা যারা লুটে নিয়ে গেছে, তারা আবার স্বপ্ন দেখে ক্ষমতায় যাওয়ার, রাজনীতি করার। 

সম্প্রতি পত্রিকায় প্রকাশিত সৌদি আরবের ধনকুবেরদের কাছে ব্যবসায়ে লগ্নির জন্য জিয়া পরিবারের টাকা প্রদান-সংক্রান্ত দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর......

ফেব্রুয়ারির শেষে ঢাকা উত্তরের মেয়র নির্বাচন

ফেব্রুয়ারির শেষে ঢাকা উত্তরের মেয়র নির্বাচন

হ-বাংলা নিউজ : আগামী ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। একই সঙ্গে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ড ও ছয়টি সংরক্ষিত ওয়ার্ডে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ড ও ছয়টি সংরক্ষিত ওয়ার্ডেও নির্বাচন হবে। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

আজ নির্বাচন কমিশনের সভায় এসব সিদ্ধান্ত হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন সচিবালয়ের ভারপ্রাপ্ত......

আবুল হোসেনের অভিযোগ আমলে নিন

আবুল হোসেনের অভিযোগ আমলে নিন

হ-বাংলা নিউজ :  মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের নামে তালিকায় ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম অন্তর্ভুক্ত হওয়ার অভিযোগ আসছিল অনেক আগেই। অনেকে গণমাধ্যমের কাছে প্রতিকারের জন্য ধরনা দিয়েছেন, এখনো দিচ্ছেন। এর সঙ্গে নতুন মাত্রা যোগ হলো জামালপুরের মেলান্দহ উপজেলার মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল হোসেনের ক্ষুব্ধ প্রতিক্রিয়া।

রণাঙ্গনের এই মুক্তিযোদ্ধা স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) চিঠি দিয়ে জানিয়েছেন, মৃত্যুর পর যেন তাঁকে......

মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

হ-বাংলা নিউজ :  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মুহাম্মদ ছায়েদুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। 

শনিবার এক শোক বার্তায় আবদুল হামিদ বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক নিবেদিত প্রাণ এবং দেশপ্রেমিক রাজনীতিবিদ ছিলেন। রাষ্ট্রপতি তার আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ছায়েদুল হক এ বছরের আগস্ট মাস থেকে বঙ্গবন্ধু......

লাল সবুজের উৎসবের দিন

লাল সবুজের উৎসবের দিন

হ-বাংলা নিউজ :  যুদ্ধজয়ের আনন্দ অতুলনীয়। আর সেই বিজয়ের ভেতর দিয়ে যদি অর্জিত হয় জাতীয় স্বাধীনতা, তবে সেই আনন্দ হয়ে ওঠে আরও অপরিসীম। বাঙালির জীবনে আজ সেই আনন্দের দিন। আজ থেকে ৪৬ বছর আগের এই কুয়াশাচ্ছন্ন শীতের দিনে পাকিস্তানি ঘাতক বাহিনী সম্মুখসমরে পরাজিত হয়ে হেঁট মস্তকে দাঁড়িয়ে ছিল বীর বাঙালির কাছে। আজ চিরগৌরবের মহান বিজয় দিবস। আজ লাল সবুজের উৎসবের দিন।

বিজয়ের এই দিনটি জাতির জীবনে একই সঙ্গে বেদনারও। স্বাধীনতা অর্জনের জন্য......

জাতীয় স্মৃতিসৌধে বিএনপি চেয়ারপারসন খালেদার শ্রদ্ধা

জাতীয় স্মৃতিসৌধে বিএনপি চেয়ারপারসন খালেদার শ্রদ্ধা

হ-বাংলা নিউজ :  বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার বেলা ১১টার দিকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি। 

এ সময় বিএনপি নেত্রীর সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত