দেশের খবর

Displaying 81-100 of 1840 results.
 পা পেলেন রাসেল, আবার আয়ের স্বপ্ন

পা পেলেন রাসেল, আবার আয়ের স্বপ্ন

হ-বাংলা নিউজ : বাসচাপায় পা হারানো রাসেল সরকারের কৃত্রিম পা সংযোজন করা হয়েছে। পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) তাঁর এই পা সংযোজন করা হয়।

কৃত্রিম পা সংযোজনের পর রাসেল বলেন, ‘আশা করি, এই পা লাগানোর মাধ্যমে আমি আবার উপার্জন করতে পারব।’

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় সাভারে সিআরপিতে রাসেল সরকারের কৃত্রিম পা লাগানো হয়। সিআরপির এক কর্মকর্তা বলেন, কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান শফিক আহমেদের নেতৃত্বে রাসেলের পা লাগানো হয়।

সিআরপির......

স্বীকারোক্তিমূলক জবানবন্দি: হত্যার পরিকল্পনা চূড়ান্ত হয় কাদেরের শয়নকক্ষে ১২ জনের সভায়

স্বীকারোক্তিমূলক জবানবন্দি: হত্যার পরিকল্পনা চূড়ান্ত হয় কাদেরের শয়নকক্ষে ১২ জনের সভায়

হ-বাংলা নিউজ : ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন আবদুল কাদের। এ নিয়ে চার আসামি এই হত্যাকাণ্ডের মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন।

আবদুল কাদের সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক। তিনি এই ঘটনার মূল হোতা অধ্যক্ষ সিরাজ উদদৌলার ঘনিষ্ঠ বলে পরিচিত। গতকাল বুধবার রাতে কাদেরকে ঢাকার কামরাঙ্গীরচর থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

......

শিশু নির্যাতনের প্রতিবাদে ৬৪ জেলায় একযোগে কর্মসূচি

শিশু নির্যাতনের প্রতিবাদে ৬৪ জেলায় একযোগে কর্মসূচি

হ-বাংলা নিউজ : শিশুদের ওপর নির্যাতন ও সহিংসতার প্রতিবাদে দেশে একযোগে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে শিশুরা। আজ ৬৪ জেলায় শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্সের (এনসিটিএফ) উদ্যোগে বিভিন্ন বিদ্যালয় ও শিশু সংগঠনের শিশুদের অংশগ্রহণে মৌন প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

প্রতিবাদ কর্মসূচি বেলা সাড়ে ১১টায় সব জেলায় একযোগে শুরু হয়। প্রথমে জেলা শহরের সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে সমবেত হয়ে মৌন প্রতিবাদ জানায় শিশুরা। এরপর তারা নিজ নিজ জেলার......

ঈদে ট্রেনের টিকিট মিলবে রাজধানীর পাঁচ স্থানে

ঈদে ট্রেনের টিকিট মিলবে রাজধানীর পাঁচ স্থানে

হ-বাংলা নিউজ : আগামী ঈদে রাজধানীর পাঁচটি স্থান ও গাজীপুরের জয়দেবপুর থেকে ট্রেনের টিকিট কাটা যাবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। কমলাপুর রেলস্টেশনে রেলের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে এক বৈঠক শেষে বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের এই তথ্য জানান রেলমন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন ও গাজীপুরের জয়দেবপুর থেকে ঈদের ট্রেনের টিকিট কাটা যাবে।

রেলমন্ত্রী বলেন, ২৮......

নারায়ণগঞ্জে ছাত্র পেটানোয় শিক্ষক বরখাস্ত

নারায়ণগঞ্জে ছাত্র পেটানোয় শিক্ষক বরখাস্ত

হ-বাংলা নিউজ :  নারায়ণগঞ্জে একটি ইংরেজি মাধ্যম স্কুলে বাড়ির কাজ করে না আনায় এক ছাত্রকে বেত্রাঘাত করায় এক শিক্ষককে বরখাস্ত করেছে স্কুল কর্তৃপক্ষ। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে অভিভাবকদের সঙ্গে আলোচনা শেষে অভিযুক্ত শিক্ষক নাজমুল আলমকে বরখাস্তের সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ।

চেইঞ্জেস স্কুলের চাঁদমারি ক্যাম্পাসে গতকাল মঙ্গলবার আইসিটি বিষয়ের বাড়ির কাজ (হোমওয়ার্ক) করে না আনায় সপ্তম শ্রেণির ছাত্র সৈকত কুমার পালকে বেত্রাঘাত করে আহত করেন......

বিনা ভোটে ময়মনসিংহ সিটি মেয়র আ.লীগের টিটু

বিনা ভোটে ময়মনসিংহ সিটি মেয়র আ.লীগের টিটু

হ-বাংলা নিউজ : ময়মনসিংহ সিটি করপোরেশনে প্রথম মেয়র বিনা ভোটে নির্বাচিত হলেন। জাতীয় পার্টির (জাপা) প্রার্থী শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় একমাত্র প্রার্থী আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু। রিটানিং কর্মকর্তা ময়মনসিংহ সিটির প্রথম মেয়র হিসেবে বুধবার তাঁর নাম ঘোষণা করেন।

কয়েক দিন ধরে ময়মনসিংহের রাজনৈতিক অঙ্গন ও সাধারণ মানুষের ধারণা ছিল, জাপা প্রার্থী শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। তাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র......

বিএনপির নির্বাচিতরা জানতে চান, দল কী করছে?

বিএনপির নির্বাচিতরা জানতে চান, দল কী করছে?

হ-বাংলা নিউজ : বিএনপি থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত ব্যক্তিরা দলটির মহাসচিবের কাছে জানতে চেয়েছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কী করা হচ্ছে? দল কী করছে? নির্বাচিতরা শপথ নেবেন কি না? তাঁরা দলের শীর্ষ নেতাদের বলেছেন, দলের শীর্ষ নেতারা কী করছেন, তা তাঁরা বুঝতে পারছেন না।

সংসদ নির্বাচনে নির্বাচিত ব্যক্তিদের এমন প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁদের অপেক্ষা করতে বলেছেন বলে এই নেতারা প্রথম আলোকে জানিয়েছেন।

......

এই আমলেও পণ্যের বিনিময়ে পণ্য!

এই আমলেও পণ্যের বিনিময়ে পণ্য!

হ-বাংলা নিউজ : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার কুলিকুন্ডা গ্রামের কুলিকুন্ডা (দ.) সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ। মাথার ওপর প্রখর রোদ থাকলেও বিদ্যালয় মাঠে মানুষের ভিড়ে জমজমাট মেলা। আর মেলার পণ্যের মধ্যে প্রধান পণ্য হলো শুঁটকি। মেলায় দুই শর বেশি ধরনের শুঁটকির পসরা নিয়ে বসেছেন দোকানিরা। এর মধ্যে আছে বোয়াল, গজার, শোল, বাইম, ছুরি, লইট্টা, পুঁটি, গনা, গুচি, ট্যাংরা আইড়সহ নানান জাতের দেশীয় মাছের তৈরি শুঁটকি। এ ছাড়া মেলায় ইলিশ ও সামুদ্রিক......

নববর্ষে নতুন পোশাক না পেয়ে তিন ছাত্রীর আত্মহত্যা!

নববর্ষে নতুন পোশাক না পেয়ে তিন ছাত্রীর আত্মহত্যা!

হ-বাংলা নিউজ : ঢাকায় সাভারের আশুলিয়া ও লালমনিরহাটে পৃথক ঘটনায় তিন স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নববর্ষে নতুন পোশাক না পেয়ে অভিমানে তারা আত্মহত্যা করেছে বলে দাবি করছেন পরিবারের সদস্যরা।

ওই তিন ছাত্রী হলো লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার শাখাতি গ্রামের শিপন চন্দ্র রায়ের মেয়ে সৃষ্টি রানী রায় (১৩), সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের হুজুর আলীর মেয়ে শিউলি খাতুন (৯) ও পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের কামিনী চন্দ্র বর্মণের মেয়ে কাজলী......

পয়লা বৈশাখে বেড়াতে গিয়ে লাশ হলো ২ শিক্ষার্থী

পয়লা বৈশাখে বেড়াতে গিয়ে লাশ হলো ২ শিক্ষার্থী

হ-বাংলা নিউজ : টাঙ্গাইলের কালিহাতীতে পয়লা বৈশাখে ঘুরতে বেরিয়ে ট্রাকের চাপায় মোটরসাইকেলের আরোহী দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। আজ রোববার দুপুরে টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের আদাবাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ি গ্রামের আবদুস সাত্তার (১৭) এবং সেলিম (১৮)। সাত্তার একাদশ শ্রেণির ছাত্র এবং সেলিম এবার এসএসসি পরীক্ষা দিয়েছে।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন বলেন, দুই তরুণ পয়লা বৈশাখে মোটরসাইকেল......

কাফরুলের বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে

কাফরুলের বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে

হ-বাংলা নিউজ : রাজধানীর মিরপুর ১৪-এর পুলপাড় এলাকার ১০ তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। রোববার সন্ধ্যায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কাফরুল এলাকার কচুক্ষেতের পুলপাড় এলাকার একটি ১০ তলা ভবনে আজ রোববার বিকেল ৫টার দিকে আগুন লাগে। এই বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট কাজ করেছে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এরশাদ হোসেন রোববার বলেন, সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে......

খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’: ফখরুল

খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’: ফখরুল

হ-বাংলা নিউজ : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’। আজ রোববার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখে এসে তিনি এ কথা জানান।

রোববার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন বিএনপির মহাসচিব। মির্জা ফখরুলের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে......

ময়মনসিংহে পুরোনো বন্ধুদের সঙ্গে ভুটানের প্রধানমন্ত্রী

ময়মনসিংহে পুরোনো বন্ধুদের সঙ্গে ভুটানের প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : প্রায় তিন দশক পর পুরোনো বন্ধুদের দেখে আবেগে আপ্লুত হলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। আর ঘটনাটা ঘটল ময়মনসিংহে নিজের সাবেক শিক্ষাপ্রতিষ্ঠান ময়মনসিংহ মেডিকেল কলেজের ক্যাম্পাসে। এত বছর পর ফিরে বন্ধু, সহপাঠী আর শিক্ষকদের ভালোবাসায় সিক্ত হলেন তিনি।

বাংলা নববর্ষের দিন মেডিকেল কলেজ মিলনায়তনে আয়োজিত বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে একসময়ের সহপাঠীদের কাছে পেয়ে মেলে ধরেন স্মৃতির ঝাঁপি। পাশাপাশি বসে আড্ডা দেন। ফিরে যান ১৯৯৫ সাল থেকে......

এসপি হারুনের বাংলোয় শামীম ওসমান

এসপি হারুনের বাংলোয় শামীম ওসমান

হ-বাংলা নিউজ : নানা বিষয়ে পাল্টাপাল্টি হুমকি আর হুঁশিয়ারিতে সৃষ্ট উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদের উদ্যোগে আয়োজিত পয়লা বৈশাখের অনুষ্ঠানে অংশ নিলেন আওয়ামী লীগের সাংসদ শামীম ওসমান। আজ রোববার দুপুরে তাঁরা এক টেবিলে বসে মধ্যাহ্নভোজে অংশ নেন।

নারায়ণগঞ্জের এসপির বাংলোয় সাংসদ ও এসপির সঙ্গে ওই টেবিলে বসে খাবার খান নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, নারায়ণগঞ্জের সরকারি কৌঁসুলি......

কামারখন্দে মৈত্রী এক্সপ্রেসের ধাক্কায় ভটভটি উল্টে নিহত ৩, আহত ৩

কামারখন্দে মৈত্রী এক্সপ্রেসের ধাক্কায় ভটভটি উল্টে নিহত ৩, আহত ৩

হ-বাংলা নিউজ : সিরাজগঞ্জের কামারখন্দে ঢাকা-কলকাতা ট্রেন সার্ভিস মৈত্রী এক্সপ্রেসের ধাক্কায় গরুবোঝাই ভটভটি উল্টে তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন। আজ শনিবার বেলা দুইটার দিকে উপজেলার কয়েলগাঁতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন ভটভটির চালক উপজেলার জামতৈল ইউনিয়নের বড়কুড়া গ্রামের বাসিন্দা সূর্য মিয়া (৪০), পাশের গ্রাম পাকুরিয়ার বাসিন্দা গরু ব্যবসায়ী রফিকুল ইসলাম (৩৮) ও নেহার আলী (৩৭)। আহত ব্যক্তিরাও গরু ব্যবসায়ী। তাঁদের সিরাজগঞ্জ ২৫০......

স্মৃতির টানে ময়মনসিংহে যাচ্ছেন ভুটানের প্রধানমন্ত্রী

স্মৃতির টানে ময়মনসিংহে যাচ্ছেন ভুটানের প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : স্মৃতির টানে ময়মনসিংহে যাচ্ছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। আগামীকাল রোববার তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ মিলনায়তনে উপস্থিত হয়ে বক্তব্য দেবেন। লোটে শেরিং এই মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন।

ময়মনসিংহ জেলা প্রশাসন ও ময়মনসিংহ মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, আগামীকাল সকাল ১০টা ৪০ মিনিটে লোটে শেরিং হেলিকপ্টারে করে ময়মনসিংহে পৌঁছাবেন। বেলা ১১টায় তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ মিলনায়তনে উপস্থিত থাকবেন।

রাষ্ট্রীয় সফরে আসা......

নুসরাতকে হত্যার পেছনে খুনিদের ‘দুই কারণ’

নুসরাতকে হত্যার পেছনে খুনিদের ‘দুই কারণ’

হ-বাংলা নিউজ : নুসরাত জাহান রাফিকে শ্লীলতাহানির অভিযোগে করা মামলায় ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে গ্রেপ্তার করা হয়। এরপর তাঁর মুক্তির দাবিতে ‘সিরাজ উদদৌলা সাহেবের মুক্তি পরিষদ’ নামে কমিটি গঠন করা হয়। ২০ সদস্যের এ কমিটির আহ্বায়ক নুর উদ্দিন এবং যুগ্ম আহ্বায়ক হন শাহাদাত হোসেন শামীম। তাঁদের নেতৃত্বে অধ্যক্ষের মুক্তির দাবিতে গত ২৮ ও ৩০ মার্চ উপজেলা সদরে দুই দফা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।......

সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় নুসরাত

সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় নুসরাত

হ-বাংলা নিউজ : সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় শায়িত হলেন ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি। স্থানীয় ছাবের সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে জানাজা শেষে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয় নুসরাতের মরদেহ।

জানাজা পড়ান নুসরাতের বাবা এ এস এম মুসা মিয়া। জানাজার আগে স্থানীয়দের উদ্দেশে বাবা মুসা মিয়া বলেন, ‘বাড়ির আগুন সবাই দেখে। মনের আগুন কেউ দেখে না।’ কন্যা হত্যার বিচার......

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাল দুই বন্ধু

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাল দুই বন্ধু

হ-বাংলা নিউজ : মাদারীপুর সদর উপজেলার মঠেরবাজার এলাকায় গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে সড়ক দুর্ঘটনায় দুই বন্ধু নিহত হয়েছে। এসএসসির ফলপ্রত্যাশী দুই বন্ধু হলো শরীয়তপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের তুলাসার গ্রামের তালহা তানজিম দিগন্ত মোল্লা (১৭) এবং উত্তর বালুচরা গ্রামের সুমন সরদার জুম্মান (১৭)। দুজনই পালং তুলাসার গুরুদাস সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দিয়েছিল।

আজ বৃহস্পতিবার সকালে দুজনের মরদেহ শরীয়তপুরে গ্রামের বাড়িতে আনা হয়।

......

এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি!

এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি!

হ-বাংলা নিউজ : সুর কিংবা কথা, যে কারণেই হোক দ্বিজেন্দ্রলাল রায়ের ‘ধন-ধান্যে পুষ্পে ভরা’ গানটি খুব ভালো লাগে। বিশেষ করে যখন বলে ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’ তখন, নিজের অজ্ঞাতেই বুকের ছাতিটা যেন একটু বড় হয়ে যায়। নিজের জন্মভূমি, বাসভূমি পৃথিবীর সেরা—এ কল্পনাও হৃদয়কে পরিপূর্ণ করে গৌরবের উত্তাপে। কিন্তু এখন এই একই লাইন মনে পড়ছে আর কুঞ্চিত হয়ে যেতে হচ্ছে ভেতরে-ভেতরে। সত্যি তো হত্যা, মৃত্যু, লাঞ্ছনার মাঝেও নির্জীব নিস্পৃহ জনতার এমন দেশ কোথায়......

সর্বাধিক পঠিত