দেশের খবর

Displaying 101-120 of 1840 results.
 নুসরাত হত্যা মামলার দিকে খেয়াল রাখবেন হাইকোর্ট

নুসরাত হত্যা মামলার দিকে খেয়াল রাখবেন হাইকোর্ট

হ-বাংলা নিউজ : ফেনীর সোনাগাজী উপজেলার অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে মারা যাওয়া মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির মামলা কোন দিকে মোড় নিচ্ছে, এ মামলায় কোনো গাফিলতি হচ্ছে কি না, তা খেয়াল রাখবেন হাইকোর্ট। সাগর-রুনি, তনুসহ অন্যান্য মামলার মতো কোনোভাবেই যেন রাফির মামলা হারিয়ে না যায়, তা হাইকোর্টের নজরে থাকবে।

আজ বৃহস্পতিবার নুসরাত হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করা হলে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের......

বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন হয়রানি, কর্মচারী বরখাস্ত

বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন হয়রানি, কর্মচারী বরখাস্ত

হ-বাংলা নিউজ : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীকে উত্ত্যক্ত ও যৌন হয়রানি করার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের কর্মচারী রাকিব রহমানকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আহসান হাবীবের স্বাক্ষর করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। ঘটনার সত্যতা যাচাইয়ে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা ছাত্রী হলের......

 দগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাতকে বাঁচানো গেল না

দগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাতকে বাঁচানো গেল না

হ-বাংলা নিউজ : ফেনীর সোনাগাজীর অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি মারা গেছেন। আজ বুধবার রাত সাড়ে নয়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে তিনি মারা যান। তাঁর মৃত্যুর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন ঢামেক বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসক অধ্যাপক রায়হানা আওয়াল।

নুসরাতকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তাঁর শরীরের ৭৫ শতাংশ আগুনে পুড়ে যায় বলে জানিয়েছিলেন চিকিৎসকেরা। নুসরাতের ফুসফুসকে স‌ক্রিয় করতে গতকাল......

কক্ষ থেকে ইয়াবাসহ ঢাবির দুই শিক্ষার্থী আটক

কক্ষ থেকে ইয়াবাসহ ঢাবির দুই শিক্ষার্থী আটক

হ-বাংলা নিউজ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্য সেন হলের একটি কক্ষ থেকে ইয়াবা বড়িসহ বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। বুধবার সন্ধ্যায় তাঁদের আটক করা হয়। তাঁদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

আটক শিক্ষার্থীরা হলেন সাবিরুল ইসলাম সনেট ও আল আমিন। দুজনই বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। সনেট মাস্টারদা সূর্য সেন হলের ও আল আমিন বিজয় একাত্তর হলের আবাসিক......

গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ২২ রুটে ৬ কোম্পানির বাস চালানোর সিদ্ধান্ত

গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ২২ রুটে ৬ কোম্পানির বাস চালানোর সিদ্ধান্ত

হ-বাংলা নিউজ : ঢাকা ও আশপাশের এলাকায় গণপরিবহনে শৃঙ্খলা আনতে ২২টি রুট নির্ধারণ করা হয়েছে। এই রুটগুলোয় মহানগরীর সব বাস ছয়টি কোম্পানির অধীনে যাত্রী পরিবহন করবে। ছয়টি কোম্পানির বাস ছয় রঙের (গোলাপি, কমলা, সবুজ, বেগুনি, মেরুন ও নীল) হবে।

আজ বুধবার বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে এক সভায় এই সিদ্ধান্ত নেয় গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গঠিত বাস রুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটি। সভা শেষে এসব তথ্য সাংবাদিকদের জানান ডিএসসিসির......

চাপা পড়ে গেছে সড়ক আইন

চাপা পড়ে গেছে সড়ক আইন

 হ-বাংলা নিউজ : • গত বছরের ১৯ সেপ্টেম্বর সড়ক পরিবহন আইন পাস • আইন কার্যকরে ১৬ ফেব্রুয়ারি ৩ মন্ত্রীর সমন্বয়ে কমিটি• কমিটি এখন পর্যন্ত কোনো সভাই করেনি • সড়কে শৃঙ্খলা ফেরাতে সরকারের সদিচ্ছা নিয়ে প্রশ্ন

চালকের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাস। লাইসেন্স না থাকলে চালকের ছয় মাসের কারাদণ্ড বা ২৫ হাজার টাকা জরিমানা হবে। দুই যানবাহনের পাল্লাপাল্লিতে দুর্ঘটনা ঘটলে চালকের তিন বছরের কারাদণ্ড অথবা জরিমানা হবে ২৫ লাখ টাকা।......

ছেলের মুক্তিপণের টাকা নিয়ে সারা রাত বসেছিলেন বাবা

ছেলের মুক্তিপণের টাকা নিয়ে সারা রাত বসেছিলেন বাবা

হ-বাংলা নিউজ : রাজধানীর ডেমরায় নুর-ই মদিনা মাদ্রাসার ছাত্র শিশু মো. মনির হোসেনকে মুক্তিপণের জন্য অপহরণ করা হয় বলে জানিয়েছে পুলিশ। তবে মুক্তিপণের টাকা পাওয়ার আগেই মনিরকে হত্যা করা হয়। ছেলেকে ফিরে পেতে মুক্তিপণের কিছু টাকাও জোগাড় করে নিয়ে গিয়েছিলেন শিশুটির বাবা। নির্ধারিত জায়গায় টাকা নিয়ে সারা রাত বসেছিলেন বাবা। 

এ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে মাদ্রাসার অধ্যক্ষ আবদুল জলিল হাদীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে ডেমরা থানা-পুলিশ। 

গ্রেপ্তার......

পদ্মায় বসল দশম স্প্যান, দৃশ্যমান দেড় কিলোমিটার

পদ্মায় বসল দশম স্প্যান, দৃশ্যমান দেড় কিলোমিটার

হ-বাংলা নিউজ : পদ্মা সেতু এখন দেড় কিলোমিটার দৃশ্যমান। আজ বুধবার দুপুর সাড়ে বারোটার দিকে মাওয়া প্রান্তে ১৩ ও ১৪ নম্বর পিয়ারের ওপর ১০ম স্প্যানটি বসানো হয়। এর মধ্য দিয়ে সেতু এখন ১৫ শ মিটার দৈর্ঘ্যে রূপ নিয়েছে।

পদ্মা সেতুর বিশেষজ্ঞ কমিটির প্রধান জামিলুর রেজা চৌধুরী বলেন, ১৫ মাসের মধ্যে পুরো সেতুর নির্মাণ কাজ শেষ হবে। তাঁর তথ্য অনুযায়ী, ২০২০ সালের জুলাইয়ে পুরোপুরি দৃশ্যমান হবে পদ্মা সেতু।

জানা গেছে, নতুন নকশা অনুযায়ী পদ্মা বহুমুখী সেতু......

মাদ্রাসাছাত্রীর অবস্থা অপরিবর্তিত

মাদ্রাসাছাত্রীর অবস্থা অপরিবর্তিত

হ-বাংলা নিউজ : ফেনীর সোনাগাজীর অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। এ কথা জানিয়েছেন বার্ন ও প্লাস্টিক সার্জারির জাতীয় সমন্বয়ক অধ্যাপক সামন্তলাল সেন। ঢাকা মেডিকেল কলেজের বার্ন ও‌ প্লাস্টিক সার্জারি ইউনিটের সম্মেলন ক‌ক্ষে আজ বুধবার এক সংবাদ স‌ম্মেল‌নে তিনি এ কথা জানান।

সোনাগাজীর ওই মাদ্রাসাছাত্রী এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। তাঁর শরীরের ৭৫ শতাংশ আগুনে পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।......

 আজ বিকেলেও কালবৈশাখী!

আজ বিকেলেও কালবৈশাখী!

হ-বাংলা নিউজ : রাজধানী ঢাকায় কালকের মতো আজও কালবৈশাখী বয়ে যেতে পারে। গতকাল মঙ্গলবার ঢাকায় প্রায় ৮৫ কিলোমিটার গতি বেগে কালবৈশাখী বয়ে যায়। এ ছাড়া সারা দেশের বিভিন্ন স্থানে ঝড়বৃষ্টি হয়েছে। আজ বুধবার সকাল থেকে এখন পর্যন্ত আকাশ হালকা মেঘে ঢাকা থাকলেও বৃষ্টি ঝরেনি। বিকেলের দিকে বয়ে যেতে পারে কালবৈশাখী। আজ সকালে তেমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বেলা ১১টার দিকে আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়, বেলা পৌনে তিনটা থেকে রাত আটটা পর্যন্ত যেকোনো......

রাসেলের সঙ্গে যোগাযোগ করেনি গ্রিন লাইন

রাসেলের সঙ্গে যোগাযোগ করেনি গ্রিন লাইন

হ-বাংলা নিউজ : বাসের চাপায় পা হারানো রাসেল সরকারের সঙ্গে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষ এখনো কোনো যোগাযোগ করেনি। মঙ্গলবার রাতে এমনটি জানিয়েছেন রাসেল সরকার। গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে রাসেল সরকারকে ৫০ লাখ দিতে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন, তা বাস্তবায়নের বিষয়ে আদেশের জন্য আজ বুধবার হাইকোর্টে দিন ধার্য রয়েছে।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষে মঙ্গলবার দুপুরে চেম্বার......

দুই ঘণ্টা পর স্বাভাবিক হলো কাঁঠালবাড়ি-শিমুলিয়ার নৌ চলাচল

দুই ঘণ্টা পর স্বাভাবিক হলো কাঁঠালবাড়ি-শিমুলিয়ার নৌ চলাচল

 হ-বাংলা নিউজ : ঝোড়ো হাওয়া ও বৃষ্টির কারণে দুই ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে মাদারীপুরের কাঁঠালবাড়ি ও মুন্সিগঞ্জের শিমুলিয়ার নৌ চলাচল। তবে আকাশ মেঘাচ্ছন্ন ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় ফেরিগুলোর চলাচলে কিছুটা বেগ পেতে হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ি ফেরিঘাট কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হঠাৎ ঝড় শুরু হলে দুর্ঘটনা এড়াতে তাৎক্ষণিক ফেরি চলাচল বন্ধ ঘোষণা......

চিকিৎসার কথা বলে গৃহবধূ ধর্ষণ, কবিরাজ গ্রেপ্তার

চিকিৎসার কথা বলে গৃহবধূ ধর্ষণ, কবিরাজ গ্রেপ্তার

 হ-বাংলা নিউজ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক গৃহবধূ ধর্ষণে অভিযুক্ত কবিরাজ লাল চান বাবুকে (৫১) গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে র‌্যাব সূত্রে এই তথ্য জানা যায়।

র‌্যাব-১-এর সিপিসি-৩-এর পূর্বাচল ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এ এস পি সুজয় সরকার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল সোমবার রাতে গাজীপুরের কালীগঞ্জ থেকে কবিরাজ লাল চান বাবুকে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ ফেব্রুয়ারি সকালে......

আমে রাসায়নিক ব্যবহার ঠেকাতে বাগানে থাকবে পুলিশ

আমে রাসায়নিক ব্যবহার ঠেকাতে বাগানে থাকবে পুলিশ

 হ-বাংলা নিউজ : রাসায়নিক পদার্থের ব্যবহার রোধে রাজশাহীর বড় আমবাগানে আগামী সাত দিনের মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েনে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রাজশাহীর বিভাগীয় কমিশনার ও পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজির প্রতি এই নির্দেশ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।

মানবাধিকার ও পরিবেশবাদী......

পুরান ঢাকার বাখরখানি

পুরান ঢাকার বাখরখানি

 হ-বাংলা নিউজ : পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে এখনো টিকে আছে বেশ কয়েকটি বাখরখানির দোকান। বাংলাপিডিয়া বলছে, উনিশ শতকের চল্লিশের দশকে প্রকাশিত হাকিম হাবিবুর রহমানের ‘ঢাকা পাচাশ বারাস পেহলে’ গ্রন্থে বাখরখানির কথা উল্লেখ করা হয়েছে। ঢাকা ছাড়াও দেশের অন্যান্য শহরেও এই মচমচে রুটি তৈরি হয়। অনেকেই সকালের নাশতা হিসেবে বাখরখানি বেছে নেন। নাজিমউদ্দিন রোডে ৫ ধরনের বাখরখানি তৈরি হয়—নোনতা বাখরখানি, মিষ্টি বাখরখানি, ঘিয়ের মিষ্টি বাখরখানি,......

মাদ্রাসাছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টায় মামলা, আটক ৭

মাদ্রাসাছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টায় মামলা, আটক ৭

 হ-বাংলা নিউজ : ফেনীর সোনাগাজীতে পরীক্ষা কেন্দ্রের ভেতরে মাদ্রাসাছাত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টার ঘটনায় তিন দিন পর থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। আটক করা হয়েছে পাঁচজনকে।

আটক ব্যক্তিরা হলেন: ওই মাদ্রাসার ইংরেজির প্রভাষক আফছার উদ্দিন (৩৩), আলিম পরীক্ষার্থী আরিফুল ইসলাম (২২), মাদ্রাসার নৈশ প্রহরী মো. মোস্তফা (৩৮), অফিস সহকারী নুরুল আমিন (৫০) এবং স্থানীয়......

খাঁটি সোনা রেখে দেয় নকল সোনা...

খাঁটি সোনা রেখে দেয় নকল সোনা...

হ-বাংলা নিউজ : ময়মনসিংহের নান্দাইল উপজেলার কয়রাপুর গ্রামের জুয়েল মিয়া (৩৫) ও পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ মাটিভাঙ্গা গ্রামের হালিমা বেগম ওরফে চম্পা (২৫)। তাঁদের বসবাস ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বৈলর এলাকায় এক ভাড়া বাড়িতে। সেখান থেকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় এসে সোনার নকল বার দেখিয়ে খাঁটি সোনার অলংকার নেওয়ার চেষ্টা করেন তাঁরা। কিন্তু জুয়েল ও চম্পার......

বনানীর আগুন: এফ আর টাওয়ারের দুই মালিক কারাগারে

বনানীর আগুন: এফ আর টাওয়ারের দুই মালিক কারাগারে

হ-বাংলা নিউজ : রাজধানীর বনানীতে এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার দুই মালিক এস এম এইচ আই ফারুক ও তাসভির উল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। 

আজ সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত এই আদেশ দেন।

সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আজ সোমবার এই দুই আসামিকে সিএমএম আদালতে হাজির করে পুলিশ।

গত ৩১ মার্চ বনানীর আগুনের ঘটনায় এস এম এইচ......

এইচএসসির সময়সূচিতে পরিবর্তন

এইচএসসির সময়সূচিতে পরিবর্তন

হ-বাংলা নিউজ : উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার পাঁচ দিনের সময়সূচি আংশিক পরিবর্তন করে নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ১৭ এপ্রিলের আরবি, সংস্কৃত ও পালি প্রথম পত্রের পরীক্ষা হবে ৯ মে, ১৮ এপ্রিল ওই তিন বিষয়ের দ্বিতীয় পত্রের পরীক্ষা ১১ মে এবং ২২ এপ্রিলের পরীক্ষা হবে ১২ মে। এ ছাড়া তারিখ ঠিক থাকলেও ৪ মে ও ৬ মের পরীক্ষা সকাল দশটার পরিবর্তে......

বিকল্প ইঞ্জিনে ৩০০ কি.মি পাড়ি দিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ

বিকল্প ইঞ্জিনে ৩০০ কি.মি পাড়ি দিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ

হ-বাংলা নিউজ : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আজ সোমবার বিকেলে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে । উড়োজাহাজটি সিঙ্গাপুরের চেঙ্গী বিমানবন্দর থেকে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে যাচ্ছিল।

আকাশে উড়োজাহাজটির একটি ইঞ্জিন বিকল হওয়ার বিষয়টি বুঝতে পেরে পাইলট বিকল্প ইঞ্জিন দিয়ে বিকেলে চট্টগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করান। বিকল্প ইঞ্জিন......

সর্বাধিক পঠিত