দেশের খবর

Displaying 101-120 of 2005 results.
গ্যাসের দাম বাড়ানোয় সংসদে ক্ষোভ

গ্যাসের দাম বাড়ানোয় সংসদে ক্ষোভ

হ-বাংলা নিউজ : গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক সাংসদ। অধিবেশন চলাকালে সংসদে কোনো আলোচনা ছাড়া দাম বাড়ানোর সিদ্ধান্ত বৈধ হয়েছে কি না, সে প্রশ্নও উঠেছে সংসদে।

আজ রোববার জাতীয় সংসদের বৈঠকে সম্পূরক প্রশ্ন ও অনির্ধারিত আলোচনায় তিনজন সাংসদ গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তের সমালোচনা করেন। অন্যদিকে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর পক্ষে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, গ্যাসের দাম বাড়ায় প্রত্যক্ষভাবে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবে। তবে পরোক্ষভাবে......

ঢাকায় ওয়ার্কসফেয়ার ইন্টারন্যাশনাল এর শাখা অফিস উদ্বোধন

ঢাকায় ওয়ার্কসফেয়ার ইন্টারন্যাশনাল এর শাখা অফিস উদ্বোধন

হ-বাংলা নিউজ : বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ই-কমার্স প্রতিষ্ঠান ওয়ার্কসফেয়ার ইন্টারন্যাশনাল লিমিটেড|  এ উপলক্ষে শুক্রবার রাজধানী ঢাকায় প্রতিষ্ঠানটির ঢাকা শাখা অফিস উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়|

অনুষ্ঠানে ওয়ার্কসফেয়ারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মেহেদী হাসান, ম্যানেজিং ডিরেক্টর রাশিদুল ইসলাম জুয়েল, হিউম্যান রিসোর্স ম্যানেজার আতিকুর রহমান, আইটি ম্যানেজার মমিনুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং সেবাগ্রহীতারা|

অনুষ্ঠানে......

এসবিএসপি সাহিত্য সন্মাননা -২০১৯ পেলেন আট জন কবি ও সাহিত্যিক

এসবিএসপি সাহিত্য সন্মাননা -২০১৯ পেলেন আট জন কবি ও সাহিত্যিক

জাহাঙ্গীর বাবু, হ-বাংলা নিউজ : শিল্প সাহিত্যে বিশেষ অবদানের জন্য

সোনার বাংলা সাহিত্য পরিষদ (এসবিএসপি)  সাহিত্য সন্মাননা ২০১৯ পেলেন আট জন কবি ও সাহিত্যিক।

কবিতায়- আলমগীর রেজা চৌধুরী, শিশুসাহিত্যিক -মোজাম্মেল হক নিয়োগী, গীতি কবিতায়- অতনু তিয়াস, শিশুসাহিত্যিক- জ্যোৎস্নালিপি, উপন্যাসে- কিঙ্কর আহসান, সাইন্স ফিকশনে- রনক ইকরাম, ছোটগল্পে- সাইফ বরকউল্লাহ্,  শিশুসাহিত্যিক- শাম্মী তুলতুল 

পূর্ব ঘোষনা অনুযায়ী ৬ জুলাই ২০১৯ বিকেল ৪টায় ঢাকার বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্র শালায় এই সম্মাননা দেওয়া হয়।

সন্মাননা......

বুড়িগঙ্গায় টেমস নদীর সৌন্দর্য দেখা যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বুড়িগঙ্গায় টেমস নদীর সৌন্দর্য দেখা যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

হ-বাংলা নিউজ :  টেমস নদী দেখার জন্য এখন আর লন্ডন যেতে হবে না, বুড়িগঙ্গায় গেলেই তার সৌন্দর্য দেখা যাবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। আজ শনিবার রাজধানীর কামরাঙ্গীরচরের খোলামোড়া ঘাটে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) একটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রমান্বয়ে বুড়িগঙ্গাকে হাতিরঝিলের মতো নয়নাভিরাম করা হবে। তিনি বলেন, ‘বুড়িগঙ্গাসহ ঢাকার চারপাশের নদীর জায়গা নতুন করে কেউ যদি ভরাট......

শিক্ষক পেটানো সেই আসামী অধরা! তৃতীয় দিনের মতো সুনামগঞ্জে সড়কে হাজারো শিক্ষার্থী

শিক্ষক পেটানো সেই আসামী অধরা! তৃতীয় দিনের মতো সুনামগঞ্জে সড়কে হাজারো শিক্ষার্থী

হ-বাংলা নিউজ : সুনামগঞ্জের তাহিরপুরে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীকে নকলে বাঁধা দেয়ায় পরীক্ষার হলে ঢুকে শিক্ষককে পেটানো মামলার সেই আসামী তোফাজ্জলকে গত তিনদিনেও গ্রেফতার করতে পারেনি থানা পুলিশ।

ঘটনারপর মামলা দায়ের করা হলেও তোফাজ্জল সহ তার অপর সহযোগীরা অদৃশ্য ইশারায় থানা পুলিশের নিকট অধরাই রয়ে গেছে।, 

মঙ্গলবার দুপুরে টানা তৃতীয় দিনেরমত অভিযুক্ত আসামীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারে বিক্ষোভমিছিল পরবর্তী বিদ্যালয় চত্বরে মানববন্ধন  সমাবেশ করেছেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। 

......

এরশাদ লাইফ সাপোর্টে আছেন: স্বাস্থ্যমন্ত্রী

এরশাদ লাইফ সাপোর্টে আছেন: স্বাস্থ্যমন্ত্রী

হ-বাংলা নিউজ : সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, এইচ এম এরশাদকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্যমন্ত্রী সিএমএইচে সাবেক এই রাষ্ট্রপতিকে দেখে আসার পর সাংবাদিকদের কাছে এ কথা বলেন। ৯০ বছর বয়সী এরশাদ গত ২২ জুন থেকে সিএমএইচে ভর্তি আছেন। তিনি হিমোগ্লোবিন স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতা ভুগছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ওনার......

সাক্ষীদের বয়ান: গুলি করে খুনের পরও লাশ কুপিয়েছিল জঙ্গিরা

সাক্ষীদের বয়ান: গুলি করে খুনের পরও লাশ কুপিয়েছিল জঙ্গিরা

হ-বাংলা নিউজ : ঠিক তিন বছর আগে গুলশানের হোলি আর্টিজান বেকারিতে নিরীহ লোকজনকে গুলি করে মেরে ফেলার পরও লাশগুলো কুপিয়েছিল জঙ্গিরা। চোখের সামনে জঙ্গিদের এমন নৃশংস আচরণ দেখেন ওই সময় হোলি আর্টিজানে জিম্মি হয়ে পড়া ফাইরুজ মালিহা ও তাহানা তাসমিয়া। দুজনই আদালতে দেওয়া তাঁদের জবানবন্দিতে ভয়াবহ সেই ঘটনার বর্ণনা দেন। ২০১৬ সালের ১৪ আগস্ট আদালত তাঁদের জবানবন্দি রেকর্ড করেন।

২০১৬ সালের ১ জুলাই রাতে হোলি আর্টিজানে জঙ্গিরা হামলা চালায়। তারা অস্ত্রের মুখে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে। ওই রাতে অভিযান চালাতে গিয়ে পুলিশের......

সীমান্ত সড়ক ভাঙ্গনরোধে বিজিবি’র উদ্যোগে তিনশতাধিক গাছের চারা রোপন

সীমান্ত সড়ক ভাঙ্গনরোধে বিজিবি’র উদ্যোগে তিনশতাধিক গাছের চারা রোপন

হ-বাংলা নিউজ : বর্ষা মৌসুমে পাহাড়ি ঢলের প্রকোপ থেকে সীমান্ত সড়কগুলো ভাঙ্গন প্রতিরোধে সামাজিক বনায়ন কর্মসূচীর আওতায় ২৮- বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র সুনামগঞ্জ নিজস্ব অর্থায়নের বিভিন্ন প্রজাতির তিনশতাধিক গাছের চারা রোপন করা হয়ছে। 

রোববার ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলমের উদ্যোগে জেলার তাহিরপুরের সীমান্ত সড়কে এসব গাছের চারা রোপন করা হয়। ,

উপজেলার টেকেরঘাট সীমান্তের রজনীলাইন সরকারী প্রাথমিক বিদ্যালয় , চাঁনপুর   সীমান্তের এলাকার চাঁনপুর দারুল হুদা ইসলামিয়া হাফিজিয়া......

পাবনায় রুপালী ব্যাংকের ৫৭১তম শাখা শুভ উদ্বোধন

পাবনায় রুপালী ব্যাংকের ৫৭১তম শাখা শুভ উদ্বোধন

হ-বাংলা নিউজ : পাবনার ঈশ্বরদী ইপিজেড ৫৭১ তম শাখার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। আজ বেলা সাড়ে ১১ টার সময়  রুপালী ব্যাংক লিমিটেড পরিচালক প্রফেসর ড: মো: হাসিবুর রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্যাংকের শুভ উদ্বোধন করেন।

রুপালী ব্যাংকের  রাজশাহী  বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুপালী ব্যাংক লিমিটেডের ম্যাসেজিং ডিরেক্টর এন্ড সিইও মো: আতাউর রহমান প্রধান, তার বক্তব্যে বলেন, একটি আধুনিক ও প্রগতিশীল র‌্যাংকিং প্রতিষ্ঠানের......

প্রশ্নপত্র ফাঁস করে কোটিপতি তারা

প্রশ্নপত্র ফাঁস করে কোটিপতি তারা

হ-বাংলা নিউজ : আট বছর ধরে বিসিএসসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে কোটিপতি হয়েছে আট সদস্যের সংঘবদ্ধ প্রশ্নপত্র ফাঁসকারী চক্র। চক্রের এসব সদস্য রাতারাতি বড়লোক বনে গেছেন। কিনেছেন দামি গাড়ি ও জমি, বানিয়েছেন বাড়ি। এই ৮ আসামির ব্যাংক হিসাবগুলোয় প্রায় সাড়ে ১২ কোটি টাকার লেনদেনের প্রমাণ পেয়েছে পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)।

সম্প্রতি সিআইডি প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এই ৮ জনসহ ১২৫ জনের বিরুদ্ধে ঢাকার আদালতে অভিযোগপত্র দিয়েছে।

সিআইডির বিশেষ পুলিশ......

দেশী বিদেশী সাংবাদিকদের অংশগ্রহণে সিলেট লেখক ফোরামের বৃক্ষরোপণ

দেশী বিদেশী সাংবাদিকদের অংশগ্রহণে সিলেট লেখক ফোরামের বৃক্ষরোপণ

হ-বাংলা নিউজ : সিলেট লেখক ফোরামের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে। এবারের বৃক্ষরোপন কর্মসূচি পরিণত হয় দেশী বিদেশী লেখক সাংবাদিকদের মিলনমেলায়। বুধবার ফোরামের উদ্যোগে সিলেট জেলার বিশ্বনাথের রামপুরস্থ ইসহাক একাডেমী মাঠে বৃক্ষরোপন কার্যক্রমের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফোরাম সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাপানের খ্যাতিমান লেখক সাংবাদিক, বিবেকবার্তা সম্পাদক, জাপান বাংলাদেশ প্রেসক্লাবের......

বাসে বাসে ধাক্কা, হাত বিচ্ছিন্ন তরুণের

বাসে বাসে ধাক্কা, হাত বিচ্ছিন্ন তরুণের

হ-বাংলা নিউজ : বেপরোয়া গতির একটি বাসের সঙ্গে আরেক বাসের ধাক্কায় এক তরুণের ডান কনুইয়ের ওপর থেকে হাত কাটা পড়েছে। রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার সামনে শুক্রবার সন্ধ্যায় মর্মান্তিক এ ঘটনা ঘটে। সড়কে পড়ে থাকা বিচ্ছিন্ন হাতটি উদ্ধার করে পুলিশ দ্রুত হাসপাতালে নিলেও কোনো লাভ হয়নি। চিকিৎসক জানিয়েছেন, হাতটি আর জোড়া দেওয়া সম্ভব নয়।

রাজধানীতে দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর কলেজছাত্র রাজীব হোসেনের মৃত্যুর ঘটনা এখনো মানুষের মনে দাগ কেটে আছে। এ ঘটনায় ক্ষতিপূরণের অর্থ এখনো পায়নি রাজীবের পরিবার। এরই মধ্যে......

 বরগুনায় রিফাতকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৩

বরগুনায় রিফাতকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৩

হ-বাংলা নিউজ : বরগুনা শহরের কলেজ রোড এলাকায় প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় আজ বৃহস্পতিবার রাত আটটা পর্যন্ত তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিন আসামির মধ্যে মামলার ৪ নম্বর আসামি চন্দনকে (২১) আজ সকালে গ্রেপ্তার করা হয়। এরপর দুপুরে গ্রেপ্তার হয় মামলার ৯ নম্বর আসামি হাসান (১৯)। তদন্তের স্বার্থে দুপুরে গ্রেপ্তার আরেক আসামির নাম জানায়নি পুলিশ।

বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন বলেন, ‘আমরা এ পর্যন্ত তিনজন আসামিকে গ্রেপ্তার করেছি। তাদের একজনের নাম তদন্তের স্বার্থে বলতে চাচ্ছি না। বাকি আসামিদের......

‘আমি শত চেষ্টা করেও তাঁকে রক্ষা করতে পারিনি’

‘আমি শত চেষ্টা করেও তাঁকে রক্ষা করতে পারিনি’

হ-বাংলা নিউজ : ‘আমার সামনেই সন্ত্রাসীরা আমার স্বামীকে কুপিয়ে হত্যা করেছে। আমি শত চেষ্টা করেও তাঁকে রক্ষা করতে পারিনি। হামলার সময় কোনো লোক এগিয়ে আসেনি।’-কান্না জড়িত কণ্ঠে এ কথা বলেন নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা। আজ বৃহস্পতিবার সকালে বরগুনা পুলিশ লাইনের কাছে বাবার বাড়িতে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

আয়েশার দাবি করেন, নয়ন, রিশান ফরাজী ও রিফাত ফরাজী এই হামলা চালিয়েছে। তিনি বলেন, নয়ন বিভিন্ন সময় আমাকে বিরক্ত করত, এসব ঘটনা পরিবারকে না জানাতে আমাকে হুমকি দিত।

গতকাল বরগুনার কলেজ সড়কের ক্যালিক্স......

পটিয়ায় মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ২০

পটিয়ায় মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ২০

হ-বাংলা নিউজ : চট্টগ্রামের পটিয়ায় একটি মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ অন্তত ২০ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের সবাই ওই মাইক্রোবাসের যাত্রী। মঙ্গলবার রাত সাড়ে ১০টায় পটিয়া পৌরসভার পিটিআই ট্রেনিং সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে একটি কাভার্ডভ্যানের ধাক্কায় মাইক্রোবাসটির সিলিন্ডার বিস্ফোরণ হয়। দগ্ধদের মধ্যে ১৭জনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। 

বার্ন......

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

হ-বাংলা নিউজ : পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করার প্রস্তাবে অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তাঁকে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ডিআইজি মিজানের সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ অনুযায়ী তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়। সাময়িক বরখাস্তকালীন সময়ে তিনি প্রচলিত বিধি অনুযায়ী খোরাকি ভাতা পাবেন।

......

ডিসিআই-আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন যৌথভাবে জলঢাকার নীলফামারীতে ”ফ্রি আই স্ক্রীনিং ক্যাম্প” এর আয়োজন করে।

ডিসিআই-আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন যৌথভাবে জলঢাকার নীলফামারীতে ”ফ্রি আই স্ক্রীনিং ক্যাম্প” এর আয়োজন করে।

সালমা কাদির, হ-বাংলা নিউজ : আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, ডিসিআই, আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন যৌথভাবে সমগ্র বাংলাদেশ ব্যাপি বিনামূল্যে আই স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় জুন ২৫, ২০১৯ তারিখে জলঢাকার গাবরোল সিদ্দিকীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়- এ একটি বিনামূল্যে আই স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করা হয়। উক্ত ক্যাম্পের উদ্দেশ্য ছিল, যে সকল সুবিধাবি ত মানুষ অর্থের অভাবে চোখের ছানি অপারেশন, ঔষধ বা চশমার খরচ বহন করতে অক্ষম তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা, যাতে কোন মানুষই অন্ধ হয়ে না যায়।

উক্ত ক্যাম্পে মোট......

সিলেট  এমসি কলেজ রোটার‌্যাক্ট ক্লাবের পদক প্রদান ও বর্ষ সমাপনী অনুস্টিত

সিলেট এমসি কলেজ রোটার‌্যাক্ট ক্লাবের পদক প্রদান ও বর্ষ সমাপনী অনুস্টিত

আমিনুল ইসলাম, হ-বাংলা নিউজ : রোটার‌্যাক্ট ক্লাব অব সিলেট এমসি কলেজের বর্ষ সমাপনী সভা কলেজের ইংরেজী বিভাগের হল রোমে অনুষ্ঠিত হয়। ২৪ জুন সোমবার বিকেলে  ক্লাব সভাপতি রো. আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন রো. আব্দুল আজিজ। সম্মিলিত ভাবে জাতীয় সংগীত পাঠ শেষে রোটার‌্যাক্ট  প্রত্যয় পাঠ করেন রোঃ তানিম।

প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব জালালাবাদ এর সভাপতি রোটারিয়ান মাসুদ আহমেদ চৌধুরী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কলেজের ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শফিউল ইসলাম। ......

সাংবাদিক মোজাম্মেলকে নিয়ে সংবাদ প্রকাশের পর সুনামগঞ্জে মিশ্র প্রতিক্রিয়া

সাংবাদিক মোজাম্মেলকে নিয়ে সংবাদ প্রকাশের পর সুনামগঞ্জে মিশ্র প্রতিক্রিয়া

হ-বাংলা নিউজ : সুনামগঞ্জের সাংবাদিক মোজাম্মেল আলম ভূইঁয়া একটি মামলায় তাকে আটক করেছে আইনশৃংখলা বাহিনী। এনিয়ে এই সাংবাদিকের বিরোধীরা,সীমান্তের চাঁদাবাজ ও সাইবার সস্ত্রাসীরা অতিরঞ্জিত ও আক্রোশ মূলক ভাবে মনগড়া সংবাদ প্রকাশ ও অপপ্রচারে লিপ্ত হয়েছে। এরপর থেকে সুনামগঞ্জ ও তাহিরপুর উপজেলাসহ জেলার ১১টি উপজেলার স্থানীয় সাংবাদিক সুধি সমাজসহ বিভিন্ন শ্রেনী পেশার সর্বস্থরের জনসাধারনের মাঝে ক্ষোবের সার হয়েছে। এজন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সুনামগঞ্জ ও তাহিরপুর উপজেলাবাসী ও সাংবাদিক মোজাম্মেল আলম ভূঁইয়া পরিবার।
......

‘বিসিএসে পরীক্ষার্থীর সংখ্যা ব্রুনেইয়ের জনসংখ্যার বেশি’

‘বিসিএসে পরীক্ষার্থীর সংখ্যা ব্রুনেইয়ের জনসংখ্যার বেশি’

হ-বাংলা নিউজ : বর্তমানে দেশের ৪৭ শতাংশ স্নাতক পাস তরুণ-তরুণী বেকার। সর্বশেষ বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) পরীক্ষার প্রাথমিক পর্যায়ের প্রার্থীর সংখ্যা ছিল ব্রুনেইয়ের জনসংখ্যার থেকে বেশি।

আজ রোববার ইকোনমিকস স্টাডি সেন্টার ও ইএমকে সেন্টার আয়োজিত পিপল’স ডিবেট শীর্ষক এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। পিপল’স ডিবেটের এবারের আলোচনার শিরোনাম ছিল ‘বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মহামারি বেকারত্বের কারণ’।

রাজধানীর ইএমকে সেন্টারে আয়োজিত সভা সঞ্চালনা করেন ইউএন ক্যাপিটাল ডেভেলপমেন্ট ফান্ডের প্রকল্প......

সর্বাধিক পঠিত