দেশের খবর

Displaying 121-140 of 1066 results.
গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন ১৫ মে

গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন ১৫ মে

হ-বাংলা নিউজ :  গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ১৫ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আজ শনিবার নির্বাচন কমিশন ভবনে এই তফসিল ঘোষণা করেন। এর আগে বেলা ১১টায় এ সংক্রান্ত বৈঠকে বসে কমিশন।

তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১২ এপ্রিল; যাচাই-বাছাই ১৪-১৫ এপ্রিল ও প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল।

সিইসি বলেন, গাজীপুরে ভোটার ১১......

শিলাবৃষ্টিতে নিহত ১ ও আহত ৬০, ফসলের ক্ষতি

শিলাবৃষ্টিতে নিহত ১ ও আহত ৬০, ফসলের ক্ষতি

হ-বাংলা নিউজ :  পাবনার ঈশ্বরদীতে শুক্রবার ঝড় ও শিলাবৃষ্টিতে বৃদ্ধা মারা গেছেন এবং দেশের বিভিন্নস্থানে ৬০জন আহত হয়েছেন। ব্যাপক ক্ষতি হয়েছে ঘড়-বাড়ি ও ফসলের।

পঞ্চগড়: শিলাবৃষ্টিতে ফল ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। শুক্রবার ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়। এ সময় প্রচুর পরিমাণে শিলাবৃষ্টি পড়ে। জেলা সদরে ৩৭ মিলিমিটার শিলাবৃষ্টি রেকর্ড করা হয়েছে। তবে কৃষি বিভাগ......

গাজীপুর ও খুলনা সি‌টি নির্বাচনের তফ‌সিল ঘোষণা কাল

গাজীপুর ও খুলনা সি‌টি নির্বাচনের তফ‌সিল ঘোষণা কাল

হ-বাংলা নিউজ : সি‌টি কর‌পো‌রেশন নির্বাচন নি‌য়ে আগামীকাল শনিবার বৈঠ‌কে বস‌ছে নির্বাচন ক‌মিশন (ই‌সি)। সকাল ১১ টায় নির্বাচন ভবন‌ে বৈঠক হব‌ে। এদিন গাজীপুর ও খুলনা সি‌টি করপোরেশনের নির্বাচনের তফ‌সিলও ঘোষণা হ‌তে পা‌রে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ই‌সির কর্মকর্তারা। 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ভোট হ‌তে পারে মে মা‌সের দ্বিতীয় সপ্তা‌হে। ১০ মে সম্ভব্য ভোটগ্রহ‌ণের তা‌রিখ রাখা হ‌য়ে‌ছে। ত‌বে ই‌সির বৈঠ‌কে এই তা‌রিখ প‌রিবর্তনও হ‌তে পার। এ‌দি‌কে গাজীপুর......

খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবি বিএনপির

খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবি বিএনপির

হ-বাংলা নিউজ :  কারারুদ্ধ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হঠাৎ অসুস্থতার সংবাদে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার উন্নত চিকিৎসার জন্য দ্রুত মুক্তি দাবি করেছে বিএনপি। শুক্রবার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

সংবাদ সম্মেলনেবিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র......

বক্তব্যের সময় আযান, ইমামকে গালমন্দ করলেন আওয়ামী লীগ নেতা

বক্তব্যের সময় আযান, ইমামকে গালমন্দ করলেন আওয়ামী লীগ নেতা

হ-বাংলা নিউজ : বালাগঞ্জের বোয়ালজুড় ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়ার আযানের নিয়ে ক্ষোভ প্রকাশের ৪ মিনিট ৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আযান নিয়ে একজন দায়িত্বশীল নেতার এমন ক্ষোভ প্রকাশে অনেকেই দলীয় নীতি-আদর্শ নিয়ে প্রশ্ন তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা মন্তব্য করে যাচ্ছেন।

অনুষ্ঠানের সময়ে কেউ একজন ফেসবুকে লাইভ করছিলেন। লাইভ ভিডিও থেকে অংশ বিশেষ (৪ মিনিট ৯ সেকেন্ড) ফেসবুকে পোস্ট......

রানা প্লাজার মালিকের ৬ বছরের কারাদণ্ড, সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ

রানা প্লাজার মালিকের ৬ বছরের কারাদণ্ড, সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ

হ-বাংলা নিউজ : দুর্নীতির মামলায় রানা প্লাজার অন্যমত মালিক মর্জিনা বেগমকে ৬ বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি আসামির সম্পদের ৬ কোটি ৬৭ লাখ ৬৬ হাজার ৯৯০ টাকা বাজেয়াপ্ত করে রায় ঘোষণা করা হয়েছে।  আজ ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষনা করেন। 

এ বিষয়ে দুদকের আইনজীবী এম সালাউদ্দিন ইস্কেন্দার কিং সাংবাদিকদের জানান, ঢাকার সাভারের বি-৬৯/১, বাজার রোডের আব্দুল খালেকের স্ত্রী মর্জিনা বেগম রায় ঘোষণার সময় আদালতে......

ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রী

ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ :  ঠাকুরগাঁও পৌঁছেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সফরে ৬৮টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় ভাষণ দেবেন তিনি।

বৃহস্পতিবার বেলা ১১টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি ঠাকুরগাঁও বিজিবি সেক্টর মাঠে অবতরণ করে। সেখান থেকে প্রধানমন্ত্রী গাড়িতে করে ঠাকুরগাঁও সার্কিট হাউজে গেছেন। 

বিকেল ৩টায় তিনি সরকারি বালক উচ্চ......

সন্ত্রাস সমূলে উৎপাটন করতে হবে: প্রধানমন্ত্রী

সন্ত্রাস সমূলে উৎপাটন করতে হবে: প্রধানমন্ত্রী

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত সমৃদ্ধ অঞ্চল প্রতিষ্ঠায় এতদঞ্চলের সকল প্রকার সন্ত্রাস সমূলে নির্মূল করার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘একটি নিরাপদ ও সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে আমাদের সকল প্রকার সন্ত্রাস সমূলে উৎপাটন করতে হবে।’

বুধবার রাতে বিমসটেক (বিআইএমএসটিইসি) রাষ্ট্রগুলোর ন্যাশনাল সিকিউরিটি চিফদের সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব......

উড়োজাহাজ দুর্ঘটনা: তদন্ত শেষ না হওয়ায় অসন্তোষ

উড়োজাহাজ দুর্ঘটনা: তদন্ত শেষ না হওয়ায় অসন্তোষ

হ-বাংলা নিউজ :  নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় এখনো তদন্ত প্রতিবেদন প্রকাশিত না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছে জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আজ বুধবার সংসদ ভবনে কমিটির বৈঠকে এ অসন্তোষের কথা জানিয়ে দ্রুত প্রতিবেদন দেওয়ার সুপারিশ করা হয়।

১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় বাংলাদেশি ইউএস-বাংলার একটি উড়োজাহাজ। এতে......

খালেদা জিয়াকে নিরাপত্তার কারণে আদালতে নেওয়া হয়নি

খালেদা জিয়াকে নিরাপত্তার কারণে আদালতে নেওয়া হয়নি

হ-বাংলা নিউজ : নিরাপত্তার কারণে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ বুধবার আদালতে নেওয়া হয়নি। এ কথা জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করার কথা ছিল। কিন্তু তাঁকে ছাড়াই আদালতের কার্যক্রম শুরু হয়। পরে সাংবাদিকদের এ কথা বলেন মোশাররফ হোসেন।

আজ চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার উপস্থিতিকে ঘিরে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত......

এই দেশ হবে মুক্তিযোদ্ধাদের

এই দেশ হবে মুক্তিযোদ্ধাদের

হ-বাংলা নিউজ :  আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতা ব্যর্থ হতে দিব না। আর যারা স্বাধীনতাকে ব্যর্থ করতে চায় তারা যেন আর কোনো দিন ক্ষমতায় আসতে না পারে সে জন্য দেশবাসীকে সজাগ থাকতে হবে। এই দেশ জঙ্গিদের হবে না, এই দেশ স্বাধীনতা বিরোধীদের হবে না, এই যুদ্ধাপরাধীরদের হবে না। এই দেশ হবে মুক্তিযোদ্ধাদের দেশ। সেই দেশ হিসেবেই আমি গড়ে তুলতে চাই।' 

মঙ্গলবার......

মাহিদ হত্যার প্রতিবাদে কাফনের কাপড় পরে বিক্ষোভ

মাহিদ হত্যার প্রতিবাদে কাফনের কাপড় পরে বিক্ষোভ

হ-বাংলা নিউজ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী মাহিদ আল সালাম হত্যার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচিসহ কাফনের কাপড় পরে প্রতিবাদ জানাচ্ছেন ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার সকাল নয়টা থেকে এই বিক্ষোভ কর্মসূচি শুরু হয়েছে।

সকাল নয়টা থেকেই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। সেখানে মাহিদের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির......

শাহীন ব্যাপারীও চলে গেলেন

শাহীন ব্যাপারীও চলে গেলেন

হ-বাংলা নিউজ : কাঠমান্ডুতে ইউএস–বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় আহত শাহীন ব্যাপারীও (৪২) চলে গেলেন না–ফেরার দেশে। এ নিয়ে ওই দুর্ঘটনায় বাংলাদেশিদের মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ জনে।

আজ সোমবার বিকেল পাঁচটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্লাস্টিক সার্জারি অ্যান্ড বার্ন ইউনিটের প্রধান অধ্যাপক আবুল কালাম প্রথম আলোকে শাহীন ব্যাপারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। কয়েক দিন ধরে তিনি ঢাকা মেডিকেলের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

১৮......

স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ট্রাম্পের শুভেচ্ছা

স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ট্রাম্পের শুভেচ্ছা

হ-বাংলা নিউজ : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাশাপাশি রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের প্রশংসাও করেন তিনি। 

আগামীকাল ২৬ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পৃথক বার্তায় এ শুভেচ্ছা জানান মার্কিন প্রেসিডেন্ট। রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে লেখা শুভেচ্ছা বার্তায় ট্রাম্প......

১৮ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পদক প্রদান

১৮ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পদক প্রদান

হ-বাংলা নিউজ : নিজ নিজ ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় ১৮ জন বিশিষ্ট ব্যক্তিকে রবিবার স্বাধীনতা পুরস্কার-২০১৮ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর ওসমানী মিলনায়তনে দেশের সকাল সাড়ে ১১টায় শুরু হয় এই অনুষ্ঠান।

এবারের পুরষ্কারপ্রাপ্তরা হলেন, জাকির হোসেন (মরণোত্তর), স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে শহীদ এস এম এ রাশীদুল হাসান (মরণোত্তর), স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে শঙ্করগোবিন্দ চৌধুরী (মরণোত্তর), স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে এয়ার ভাইস মার্শাল (অবসরপ্রাপ্ত)......

খালেদা জিয়া ছাড়া নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত ২০ দলীয় জোটের

খালেদা জিয়া ছাড়া নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত ২০ দলীয় জোটের

হ-বাংলা নিউজ : জোটের ব্যানারে প্রতিটি জেলায় সভা-সমাবেশ করার সিদ্ধান্ত

* মির্জা ফখরুলের পরিবর্তে নজরুল ইসলাম খান সমন্বয়ক

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট নেতারা সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছেন যে, বেগম খালেদা জিয়াকে ছাড়া কোন নির্বাচনে যাবেন না তারা। জোট প্রধান ও বিএনপি চেয়ারপারন বেগম জিয়াকে মুক্ত করেই কেবল নির্বাচনে অংশ নিবে। তার মুক্তির দাবিতে প্রতিটি জেলা সদরে সমাবেশ করা হবে। সেখানে জোটের শীর্ষ নেতারা বক্তব্য রাখবেন। এছাড়া জোটের কর্মকাণ্ড......

স্বাধীনতা দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

স্বাধীনতা দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

হ-বাংলা নিউজ : ২৬ মার্চ (সোমবার) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধ, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও বঙ্গভবন কেন্দ্রীক সড়কে যান চলাচলে বিভিন্ন নির্দেশনার কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনার কথা জানানো হয়।

নির্দেশনায় বলা হয়, মহান স্বাধীনতা দিবসের দিন সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদের......

খালেদা জিয়ার আমলে শুধু হাওয়া ভবনের উন্নয়ন হয়েছিল

খালেদা জিয়ার আমলে শুধু হাওয়া ভবনের উন্নয়ন হয়েছিল

হ-বাংলা নিউজ :  তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর শাসনামলে পুরো দেশের মানুষের উন্নয়ন করেছেন। অন্যদিকে বেগম খালেদা জিয়ার আমলে শুধু হাওয়া ভবনের উন্নয়ন হয়েছিল। আজ শুক্রবার দুপুরে কুষ্টিয়ার স্থানীয় একটি এনজিও অডিটোরিয়ামে দলীয় নেতা কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘বর্তমান সরকার নিরপেক্ষ নির্বাচন দিলে সুপ্রীম কোর্ট বার নির্বাচনের মতো ফলাফল হবে,......

নির্বাচনের বছরে ব্যয় বাড়াচ্ছে সরকার

নির্বাচনের বছরে ব্যয় বাড়াচ্ছে সরকার

হ-বাংলা নিউজ :  মেয়াদের শেষ বছরে এসে ব্যয় বাড়াচ্ছে সরকার। নির্বাচনের বছরে মূলত উন্নয়ন কর্মকাণ্ডেই খরচ করা হচ্ছে বেশি। ভোটারদের কাছে জনপ্রিয় হতে সাংসদদের স্কুল, মাদ্রাসা, মসজিদ-মন্দির নির্মাণে টাকা দেওয়া হচ্ছে। আবার প্রশাসনকেও খুশি করতে বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে।

এই বাড়তি খরচ জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে অর্থ মন্ত্রণালয়কে। টাকা জোগাড় করতে সরকারকে সঞ্চয়পত্র বিক্রি করে ঋণ নিতে হচ্ছে। এতে সঞ্চয়পত্রের সুদ পরিশোধে অর্থ ব্যয় হচ্ছে অনেক বেশি।......

বাংলাদেশসহ বিশ্বের ১৪ কোটি মানুষ বাসস্থান হারানোর ঝুঁকিতে

বাংলাদেশসহ বিশ্বের ১৪ কোটি মানুষ বাসস্থান হারানোর ঝুঁকিতে

হ-বাংলা নিউজ :  জলবায়ু পরিবর্তনের ফলে পৃথিবীর বায়ুমন্ডলের তাপমাত্রা, বায়ুচাপ ইত্যদি সূচকে পরিবর্তন হয় এবং পরবর্তীতে এর প্রভাব পড়ে পৃথিবী পৃষ্ঠে। বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধির ফলে প্রতিনিয়ত তা জলবায়ুর ওপর প্রভাব ফেলছে। আর জলবায়ু পরিবর্তনের কারণে খরা, বন্যা, ঝড়, জলোচ্ছ্বাস, নদী ভাঙন ইত্যাদি প্রাকৃতিক বিপর্যয়ের ঘটনা বাড়ছে। প্রাকৃতিক এই বিপর্যয়ে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়ছে মানবজাতি। ১৯ মার্চ প্রকাশিত বিশ্বব্যাংকের এক প্রতিবেদনে বলা হয়েছে, জলবায়ু পরিবর্তনের......

সর্বাধিক পঠিত