দেশের খবর

Displaying 141-160 of 752 results.
প্রধান বিচারপতির বিদায় কবে

প্রধান বিচারপতির বিদায় কবে

হ-বাংলা নিউজ :  এক মাসের ছুটি নিয়ে বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থানরত বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) দেশে ফিরবেন কি? যদি ফিরেন, তবে কবে ফিরবেন—এই প্রশ্ন বিভিন্ন মহলে ঘুরে ফিরে উপস্থাপিত হচ্ছে। সর্বশেষ অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রধান বিচারপতির ছুটি শেষে দায়িত্ব গ্রহণকে ‘সুদূরপরাহত’ বলে আবারও মন্তব্য করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ছুটি শেষে দায়িত্বে ফিরছেন না এস কে সিনহা।......

বাবাকে হত্যার দৃশ্য দেখে ফেলায় মেয়েকেও খুন

বাবাকে হত্যার দৃশ্য দেখে ফেলায় মেয়েকেও খুন

হ-বাংলা নিউজ :  প্রতিদিনের মতো রাতের খাবার খেয়ে বাবা-মায়ের সঙ্গে বিছানায় ঘুমিয়ে পড়ে ৯ বছরের নুসরাত। মাঝরাতে বাবাকে আঘাতের শব্দে নুসরাত জেগে ওঠে। চোখের সামনে বাবা জামিলকে হত্যা করতে দেখে সে বলে ওঠে, ‘বাবাকে মারছ কেন?’ এরই মধ্যে বাবার রক্তাক্ত দেহ লুটিয়ে পড়ে। এ সময় নুসরাত কেঁদে ওঠায় মা আরজিনা ও তার কথিত প্রেমিক শাহিন মল্লিক তাকে বালিশ চাপা দিয়ে হত্যা করে। পরকীয়ার জেরেই এই হত্যাকা- বলে নিশ্চিত করেছে পুলিশ।

রাজধানীর উত্তর বাড্ডার আলোচিত বাবা-মেয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার আরজিনা বেগম গতকাল আদালতে স্বীকারোক্তিমূলক......

কাকরাইলে জোড়া খুনের পরিকল্পনা রাঙামাটিতে

কাকরাইলে জোড়া খুনের পরিকল্পনা রাঙামাটিতে

হ-বাংলা নিউজ :  রাজধানীর কাকরাইলে মা-ছেলে খুনের ঘটনায় দায়েরকৃত মামলার আসামি আল আমিন জনিকে (৩৩) গ্রেপ্তার করেছে র্যাব। গ্রেপ্তারের পর জনি চাঞ্চল্যকর এই জোড়া খুনের সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। সে র্যাবকে বলেছে, তার বোন শারমিন আক্তার মুক্তাকে তালাক দিতে চেয়েছিল ভগ্নিপতি আবদুল করিম। এ কারণে মুক্তা হত্যাকা-ের চার দিন আগে আত্মহত্যার চেষ্টা করেছিল। মুক্তার আত্মঘাতী হতে চাওয়ার নেপথ্যে নিহত শামসুন্নাহার (৪৬) দায়ী বলে তাকে হত্যার পরিকল্পনা করে জনি। পরে......

খালেদা জিয়ার স্থায়ী জামিন আবেদন

খালেদা জিয়ার স্থায়ী জামিন আবেদন

হ-বাংলা নিউজ :  জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে হাজির হয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সূত্রে জানা যায়, আদালতে খালেদা জিয়ার স্থায়ী জামিন আবেদন করেছেন তার আইনজীবীরা।

তবে রাষ্ট্রপক্ষের আনইজীবীরা অন্তর্বর্তী জামিনের মেয়াদ ধার্য তারিখ পর্যন্ত বহাল রাখার আবেদন জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার বেলা ১১টা ২৫ মিনিটে ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে পৌঁছান বিএনপি চেয়ারপারসন......

বাসায় পৌঁছেছেন খালেদা

বাসায় পৌঁছেছেন খালেদা

হ-বাংলা নিউজ :   মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে বিএনপি চেয়ারপারসনের গাড়ি গুলশানে তার বাসা ‘ফিরোজা‘য় ঢোকে। 

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের ‍উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহসহ কয়েকজন নেতা দলীয় নেত্রীর সঙ্গে ছিলেন।

আমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ম্যাডাম বাসায় পৌঁছেছেন নিরাপদেই।”

দুপুরে চট্টগ্রাম থেকে গাড়িবহর নিয়ে সড়ক পথে রওনা হয়েছিলেন খালেদা জিয়া। বিকালে......

রোহিঙ্গা প্রত্যাবাসন: উল্টো বাংলাদেশকে দুষছে মিয়ানমার

রোহিঙ্গা প্রত্যাবাসন: উল্টো বাংলাদেশকে দুষছে মিয়ানমার

হ-বাংলা নিউজ :   রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার প্রশ্নে বাংলাদেশের প্রস্তাবের বিষয়ে কোনো জবাব না দিয়ে উল্টো এখন বিলম্বের জন্য বাংলাদেশকে দায়ী করছে মিয়ানমার।

দেশটির নেত্রী অং সান সুচির একজন মুখপাত্র বলেছেন, রোহিঙ্গাদের জন্য কোটি কোটি ডলারের বিদেশি সহায়তা হাতে পাওয়ার আগে বাংলাদেশ প্রত্যাবাসন শুরু করতে চায় কি না- সে বিষয়েই তাদের সন্দেহ রয়েছে।   

রাখাইন রাজ্যের গ্রামে গ্রামে নির্বিচারে হত্যা,......

রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতীয় ঐক্যগড়ে তুলতে হবে -আবু তাহের

রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতীয় ঐক্যগড়ে তুলতে হবে -আবু তাহের

হ-বাংলা নিউজ :  সিলেট থেকে বিশেষ প্রতিনিধি: মিয়ানমারের রাখাইন রাজ্যে গণহত্যা বন্ধ এবং বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মানবিক সাহায্যে ও স্বদেশে ফেরত পাঠাতে সম্মিলিতপ্র্রচেষ্টার বিকল্প নেই। এবিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার জন্য নিজেদের মধ্যে জাতীয় ঐক্যগড়ে তোলতে সরকারকেই কার্যকর উদ্যোগ নিতে হবে। গত ১ নভেম্বর বুধবার বিকেলে সিলেটে ‘রোহিঙ্গা: অতীত-বর্তমান ও বাংলাদেশ’ শীর্ষক এক নাগরিক সংলাপে বক্তারা এ অভিমত ব্যক্ত......

১৫০ পরীক্ষার্থী নিয়ে নৌকাডুবি, দুজনের মৃত্যু

১৫০ পরীক্ষার্থী নিয়ে নৌকাডুবি, দুজনের মৃত্যু

হ-বাংলা নিউজ :  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জেএসসি পরীক্ষার্থী বহনকারী নৌকাডুবির ঘটনায় উদ্ধার অভিযান চলছে। ছবি: শাহাদৎ হোসেন

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় নৌকাডুবির ঘটনায় দুই জেএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার কৃষ্ণনগর এলাকায় তিতাস নদে এ ঘটনা ঘটে। পাঁচজন নিখোঁজ।

নিহত দুই পরীক্ষার্থী হলো নাদিরা আক্তার ও সোনিয়া আক্তার। নাদিরা আক্তার বীরগাঁও ইউনিয়নের বাইশমোজা গ্রামের সৈয়দ হোসেনের......

খালেদা বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছেন: কাদের

খালেদা বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছেন: কাদের

হ-বাংলা নিউজ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া রোহিঙ্গাদের ত্রাণ দেওয়ার নামে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অচল করে দিয়েছেন। ত্রাণ দিয়ে আবার তিনি সড়কপথে ঢাকায় ফিরবেন। এটা তো বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা।

আজ রোববার রাজধানীর তেজগাঁও ট্রাক স্ট্যান্ডে নিরাপদ সড়ক দিবস ২০১৭ উদযাপন অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন। বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনুষ্ঠানটির আয়োজন করে।

......

ফেনীতে হামলা, খালেদার বহরের গাড়ি ভাংচুর

ফেনীতে হামলা, খালেদার বহরের গাড়ি ভাংচুর

হ-বাংলা নিউজ : শনিবার বিকালে চৌদ্দগ্রাম পেরিয়ে ফেনী জেলার সীমানার শুরুতে মোহাম্মদ আলী বাজারে এই হামলা হয়। ফেনী জেলা শহরের ৫ কিলোমিটারের মতো আগে এই স্থানটি।

খালেদা জিয়ার গাড়ি পেরিয়ে যাওয়ার পর একদল যুবক ওই হামলা চালায়। এতে ক্ষতিগ্রস্ত হয় গণমাধ্যমেরসহ বহরের অন্তত ৩০টি গাড়ি। একাত্তর, ডিবিসি, চ্যানেল আই, যমুনা, একুশে, এটিএন নিউজ ও বৈশাখী টেলিভিশনের গাড়ি হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। সাংবাদিক পরিচয় দেওয়ার পরও কয়েকজন গণমাধ্যমকর্মী মারধরের শিকার হন।

এছাড়া......

ডিবি পুলিশের মধ্যে অপহরনকারী ! ৭ ডিবি গ্রেফতার

ডিবি পুলিশের মধ্যে অপহরনকারী ! ৭ ডিবি গ্রেফতার

হ-বাংলা নিউজ :  কক্সবাজারের টেকনাফে এক ব্যবসায়ীকে অপহরণের পর মুক্তিপণ আদায়কালে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সাত সদস্যের আটক হওয়ার ঘটনা উদ্বেগজনক বললেও কম বলা হয়। কথিত অপরাধী ধরার নামে যদি একটি ঘটনায় গোয়েন্দা পুলিশের দুজন উপপরিদর্শক (এসআই), তিনজন সহকারী উপপরিদর্শক (এএসআই) ও দুজন কনস্টেবল একযোগে একজন ব্যবসায়ীকে অপহরণ করে তাঁর পরিবারের কাছ থেকে মোটা অঙ্কের মুক্তিপণ আদায় করেন, তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর সাধারণ......

রোহিঙ্গা ইস্যুতে সরকার নতজানু ভূমিকায়: ফখরুল

রোহিঙ্গা ইস্যুতে সরকার নতজানু ভূমিকায়: ফখরুল

হ-বাংলা নিউজ :  রোহিঙ্গা ইস্যুতে সরকার সম্পূর্ণভাবে নতজানু ভূমিকা পালন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপি সব সময় চেষ্টা করেছে। প্রয়োজনে নিজের অবস্থান থেকে সরে গিয়েও গণতন্ত্রের জন্য কাজ করেছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন।

মির্জা......

কুমিল্লার মোশাররফ হোসেন খান চৌধুরী  জীবনের স্বপ্ন ছিল শিক্ষার আলো ছড়ানো

কুমিল্লার মোশাররফ হোসেন খান চৌধুরী জীবনের স্বপ্ন ছিল শিক্ষার আলো ছড়ানো

মো: রশিদুল হক: বাংলাদেশে বৃহত্তর কুমিল্লা জেলার প্রাত: স্মরনীয় কৃতি সন্তান (১) নবীনগর উপজেলার বিটঘরে জন্ম মহেশ চন্দ্র ভট্টাচার্য (২) মুরাদনগর উপজেলার (বর্তমানে বাঙ্গরা উপজেলা) শ্রীকাইলে জন্ম ক্যাপ্টেন নরেন্দ্র নাথ দত্ত এম,বি (ক্যাল) (৩) বুড়িচং উপজেলার নিমসারে জন্ম হাজী জুনাব আলী (৪) ব্রাক্ষণপাড়া উপজেলার ধান্য দৌল গ্রামের জন্ম মোশারফ হোসেন খান চৌধুরী এ চারজন কোন ধনাঢ্য জমিদার রায় বাহাদুর, খান বাহাদুর কিংবা নবাব পুত্র ছিলেন না। কিন্তু আজ তাঁরা কেন স্মরনীয় বরনীয়? কারণ নিজ কায়িক শ্রম ও ঘামে ঝড়া কষ্টাজিত উপার্জন দিয়ে শিক্ষার আলো জ্বালিয়েছেন এবং তিলে তিলে নিজ এলাকায়......

রোহিঙ্গাদের সঙ্গে বিয়ে নয়, প্রজ্ঞাপন জারি

রোহিঙ্গাদের সঙ্গে বিয়ে নয়, প্রজ্ঞাপন জারি

হ-বাংলা নিউজ : মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে বাংলাদেশিদের বৈবাহিক সম্পর্ক স্থাপন না করতে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।

বুধবার আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৭ এর সিনিয়র সহকারী সচিব জিএম নাজমুছ শাহাদাৎ স্বাক্ষরিত আইন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে ওই নির্দেশনার কথা জানানো হয়।

এতে নিকাহ রেজিস্ট্রারদের এ ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। বিয়ে সম্পন্ন করতে জাতীয় পরিচয়পত্র......

রোহিঙ্গা ঢলে বাজার বেসামাল

রোহিঙ্গা ঢলে বাজার বেসামাল

প্রণব বল,হ-বাংলা নিউজ :    উখিয়া থেকে : উখিয়ার বালুখালী ও কুতুপালংয়ে দিনের বিভিন্ন সময় এ রকম অস্থায়ী দোকান চোখে পড়বে। বেচাকেনা মন্দ নয়। স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি অনেক রোহিঙ্গাও দোকান খুলে বেচাকেনা করছে। গতকাল দুপুরে বালুখালী শিবির থেকে ছবিটি তুলেছেন সাইফুল ইসলাম

চট্টগ্রাম থেকে কক্সবাজার শহরে ঢোকার আগে লিঙ্ক রোড। এখান থেকে উখিয়া হয়ে টেকনাফ পর্যন্ত যাওয়া যায়। লিঙ্ক রোড থেকে ৩০ কিলোমিটার......

বাঙলা কলেজের ছাত্রলীগ নেতার হাতে নেত্রী আহত !

বাঙলা কলেজের ছাত্রলীগ নেতার হাতে নেত্রী আহত !

হ-বাংলা নিউজ :   নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রলীগ সভাপতি মজিবুর রহমান অনিকের বিরুদ্ধে মারধরের অভিযোগ করেছেন মিরপুর সরকারি বাঙলা কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি শুভ্রা মাহমুদ।

শুভ্রার অভিযোগ, আজ মঙ্গলবার সকালে অনিক একই কলেজের ১০-১৫ নেতা-কর্মী নিয়ে দারুস সালাম এলাকায় তাঁর ফ্ল্যাটে যান। সেখানে অনিক, সাদেক ও নিঝু তাঁকে মারধর করেন। মারধর করে তাঁকে দারুস সালাম থানায় নিয়ে যান। তাঁকে চার ঘণ্টা থানায়......

 রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন খালেদা জিয়া

রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন খালেদা জিয়া

হ-বাংলা নিউজ : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী ২৯ অক্টোবর রবিবার রোহিঙ্গা শিবির পরিদর্শনে কক্সবাজার যাবেন। দলটির স্থায়ী কমিটির বৈঠকে সোমবার রাতে এ সিদ্ধান্ত হয়।

খালেদা জিয়ার এ সফর সফল করতে ব্যাপক প্রস্তুতি নেবে বিএনপি। বৈঠক থেকে সে নির্দেশও দেয়া হয়েছে। তিন মাসেরও অধিক সময় লন্ডনে চিকিৎসা শেষে ১৮ অক্টোবর দেশে ফেরার পর সোমবার রাতে প্রথম অফিস করতে এসে দলের পরবর্তী কর্মকৌশল চূড়ান্ত করতে এ বৈঠকে বসেন তিনি।

সূত্রে জানা যায়, ২৮ অক্টোবর ঢাকা......

মিথ্যা পরিচয় দেওয়ায় পারভেজকে আইন পেশা থেকে অপসারণ

মিথ্যা পরিচয় দেওয়ায় পারভেজকে আইন পেশা থেকে অপসারণ

হ-বাংলা নিউজ :  পেশাগত অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ করেছে আইনজীবীদের তদারক ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল।

বার কাউন্সিল ট্রাইব্যুনালসের বেঞ্চ অফিসার কামনাশীষ রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ সোমবার এ তথ্য জানানো হয়। ২১ অক্টোবর পারভেজকে অপসারণ করে এ আদেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পারভেজ আহমেদের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আইনজীবী......

রোহিঙ্গাদের অবশ্যই ফেরত নিতে হবে মিয়ানমারকে

রোহিঙ্গাদের অবশ্যই ফেরত নিতে হবে মিয়ানমারকে

হ-বাংলা নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। রোববার সন্ধ্যায় গণভবনে এ বৈঠকে সুষমা বলেন, রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবশ্যই ফেরত নিতে হবে মিয়ানমারকে। ছবি: পিআইডি

রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মিয়ানমারকে অবশ্যই ফেরত নিতে হবে। আর এটাই এ সমস্যার একমাত্র সমাধান। আজ রোববার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে এসব কথা বলেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা......

রাজধানীতে একই পরিবারের আটজন দগ্ধ

রাজধানীতে একই পরিবারের আটজন দগ্ধ

হ-বাংলা নিউজ : রাজধানীর ডেমরার কোনাপাড়ায় গ্যাস লিকেজ থেকে সৃষ্ট আগুনে নারী ও শিশুসহ একই পরিবারের আটজন দগ্ধ হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এ তথ্য জানা যায়।

গতকাল রোববার দিবাগত রাত ৩টার দিকে আল আমিন রোডের একটি ভবনের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

দগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে ভোররাত সোয়া ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যান প্রতিবেশীরা।

দগ্ধ ব্যক্তিরা হলেন আলমগীর (৪৮), তাঁর স্ত্রী ফেরদৌসী (৩৫), ছেলে রিমন (১৬), শিপন (১০), তাসিন......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত