দেশের খবর

Displaying 161-180 of 1762 results.
কুমিল্লায় রোগী রেখে চিকিৎসক ঘুমাচ্ছেন, কম্পিউটারে বাজছে গান

কুমিল্লায় রোগী রেখে চিকিৎসক ঘুমাচ্ছেন, কম্পিউটারে বাজছে গান

হ-বাংলা নিউজ : কুমিল্লায় সরকারি জেনারেল হাসপাতালে রোগী রেখে চেয়ারে হেলান দিয়ে চিকিৎসক ঘুমাচ্ছেন। এই সময় তার কম্পিউটারে বাজছে ‘অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন’ গানটি। চিকিৎসকের ঘুমানোর এই ভিডিওটি এখন ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে।

ভিডিওয়ের সাথে লেখা রয়েছে-‘প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি! এই হল কুমিল্লা সদর হাসপাতালের (জেনারেল হাসপাতাল) চিকিৎসা ব্যবস্থা। গতকাল বুধবার (৬ মার্চ) দুপুর ১২ টার দিকে সদর হাসপাতালের ১৪ নং কক্ষে ডাঃ জহিরুল হকের কাছে আমার মাকে নিয়ে যাই গলায় সমস্যার চিকিৎসা করার জন্য।......

 কাদেরের রক্তচাপ স্বাভাবিক, ইনফেকশন নিয়ন্ত্রণে

কাদেরের রক্তচাপ স্বাভাবিক, ইনফেকশন নিয়ন্ত্রণে

হ-বাংলা নিউজ : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের রক্তচাপ স্বাভাবিক হয়ে এসেছে। কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণে রয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। হাসপাতালের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টান কুমার সামিকে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের......

আচরণবিধি লঙ্ঘন করে মসজিদে গিয়ে প্রচার চালালেন ছাত্রলীগের জিএস প্রার্থী

আচরণবিধি লঙ্ঘন করে মসজিদে গিয়ে প্রচার চালালেন ছাত্রলীগের জিএস প্রার্থী

হ-বাংলা নিউজ : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে আজ শুক্রবার দুপুরে প্রচার চালিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জুমার নামাজের পর মুসল্লিদের সামনে দাঁড়িয়ে নিজেদের প্যানেলের পক্ষে ‘ম্যান্ডেট’ চেয়ে বক্তব্য দেন তিনি। গোলাম রাব্বানী ছাত্রলীগের প্যানেল সম্মিলিত শিক্ষার্থী সংসদ থেকে ডাকসুর কেন্দ্রীয় সংসদে সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী।

ডাকসু নির্বাচনের আচরণবিধির ৫(ছ)......

 আজ ঐতিহাসিক ৭ মার্চ

আজ ঐতিহাসিক ৭ মার্চ

হ-বাংলা নিউজ : ‘ভাইয়েরা আমার, আমি প্রধানমন্ত্রিত্ব চাই না।...এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভরাট কণ্ঠের এই আওয়াজে আজ সারা দেশ মুখর হবে। আজ ঐতিহাসিক ৭ মার্চ। ১৯৭১ সালের এই দিনে সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান) ১৯ মিনিটের এক জাদুকরি ভাষণে বাঙালি জাতিকে স্বপ্নে বিভোর করেছিলেন বঙ্গবন্ধু। এরপরই সশস্ত্র মুক্তিযুদ্ধ, ৯ মাসের লড়াই এবং স্বাধীনতা অর্জিত হয়।

ওই দিন বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে......

ছাত্রীর অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে, যুবক গ্রেপ্তার

ছাত্রীর অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে, যুবক গ্রেপ্তার

হ-বাংলা নিউজ : এক স্কুলছাত্রীর অশ্লীল ছবি বানিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রকাশ করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল বুধবার রাতে মাদারীপুর সদর উপজেলায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার যুবকের নাম এনামুল মোল্লা (২৮)। এ ঘটনায় আজ বৃহস্পতিবার সকালে ভুক্তভোগী স্কুলছাত্রীর মা বাদী হয়ে মাদারীপুর সদর থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছেন।

র‌্যাব-৮ বলছে, প্রায় তিন মাস আগে এক স্কুলছাত্রীর ছবি ও নাম ব্যবহার করে ফেসবুকে ভুয়া একটি আইডি খোলেন......

কাদেরের হৃদ্‌যন্ত্র স্বাভাবিক কাজ করছে

কাদেরের হৃদ্‌যন্ত্র স্বাভাবিক কাজ করছে

হ-বাংলা নিউজ : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে বলে জানিয়েছে তাঁর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

পাঁচ সদস্যের চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহকে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট অধ্যাপক আবু নাসার রিজভী আজ বৃহস্পতিবার দুপুরে সিঙ্গাপুরের হাসপাতাল লবিতে উপস্থিত সবাইকে এ তথ্য জানান।

সড়ক পরিবহন......

মনসুরকে বহিষ্কার করল গণফোরাম

মনসুরকে বহিষ্কার করল গণফোরাম

হ-বাংলা নিউজ : দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং জনগণের সঙ্গে প্রতারণা করার অভিযোগে গণফোরাম থেকে সুলতান মনসুরকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়া হয় তাঁকে।

আজ বৃহস্পতিবার বিকেলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই বহিষ্কারাদেশ কথা জানান দলটির সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসীন মন্টু।

মোস্তাফা মোহসীন মন্টু বলেন, ‘সুলতান মনসুর গণফোরামের সদস্য হওয়ার আবেদন পত্রে দলের গঠনতন্ত্র, কর্মসূচি, নিয়মকানুন, আদেশ-নির্দেশ......

শীর্ষ নেতাকে জানিয়েই শপথ নিয়েছি: সুলতান মনসুর

শীর্ষ নেতাকে জানিয়েই শপথ নিয়েছি: সুলতান মনসুর

হ-বাংলা নিউজ : জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নেওয়া গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর বলেছেন, দলের শীর্ষ নেতাকে জানিয়েই তিনি শপথ নিয়েছেন।

আজ বৃহস্পতিবার মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত মনসুর স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন।

দল গণফোরামের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিলে সুলতান মোহাম্মদ মনসুরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে দলটির কয়েক নেতা জানিয়েছেন। এ বিষয়ে তাঁর বক্তব্য জানতে চাইলে সংসদ ভবনে মনসুর বলেন, ‘সকল কথার উত্তর আমি দেব না। আমি ঐক্যফ্রন্টের প্রতিনিধি। জাতীয় ঐক্যফ্রন্টের......

ইলিয়াস কাঞ্চন অসত্য কথা বলছেন

ইলিয়াস কাঞ্চন অসত্য কথা বলছেন

হ-বাংলা নিউজ : শাহজালাল বিমানবন্দরের স্ক্যানারে নিজের পিস্তল ও গুলি ধরা না পড়া নিয়ে অভিনেতা ইলিয়াস কাঞ্চনের দেওয়া বক্তব্যের প্রতিবাদ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ওই ঘটনা প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন অসত্য কথা বলছেন।

তবে মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিকেই অসত্য বলছেন ইলিয়াস কাঞ্চন। তিনি আজ প্রথম আলোকে বলেন, আমি যা বলেছি তাই ঠিক। চাইলে মন্ত্রণালয় বা কর্তপক্ষ সিসিটিভি ফুটেজ দেখে নিশ্চিত হতে পারে।

গত মঙ্গলবার হজরত শাহজালাল......

 দেশের সব আইসিইউ–সিসিইউর তালিকা চেয়েছেন হাইকোর্ট

দেশের সব আইসিইউ–সিসিইউর তালিকা চেয়েছেন হাইকোর্ট

হ-বাংলা নিউজ : দেশের সব সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিকগুলোতে কতগুলো ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) এবং করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) আছে, তার একটি তালিকা দাখিল করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ–সংক্রান্ত এক রিটের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার এই আদেশ দেন।

একই সঙ্গে আদালত একটি আইসিইউ ও সিসিইউ ইউনিট স্থাপনে কত টাকা খরচ হয়, কী পরিমাণ লোকবল ও বিশেষজ্ঞ প্রয়োজন, সে বিষয়েও প্রতিবেদন দিতে বলেছেন। আগামী ২৪......

 রোহিঙ্গা গণহত্যার তদন্ত শুরু হচ্ছে

রোহিঙ্গা গণহত্যার তদন্ত শুরু হচ্ছে

হ-বাংলা নিউজ : মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে রোহিঙ্গাদের তাড়িয়ে দেওয়ার ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের প্রস্তুতি শুরু করছেন আন্তর্জাতিক ফৌজদারি আদালত (আইসিসি)। এ প্রক্রিয়ার অংশ হিসেবে আজ বুধবার আইসিসির সাত সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশে আসছে। এক সপ্তাহের সফরে প্রতিনিধিদলটি ঢাকায় বাংলাদেশ সরকারের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আইসিসির প্রতিনিধিদলটির কাজ হবে রোহিঙ্গা বিতাড়নের বিষয়ে মাঠপর্যায়ে তথ্য-উপাত্ত পরীক্ষা–নিরীক্ষা......

বনানীর লেকে ডুবে যাওয়া কিশোরের লাশ উদ্ধার

বনানীর লেকে ডুবে যাওয়া কিশোরের লাশ উদ্ধার

হ-বাংলা নিউজ : রাজধানীর বনানীর লেকে ডুবে যাওয়া কিশোর সোহাগের লাশ ৩৮ ঘণ্টা পর উদ্ধার হয়েছে। আজ বুধবার বেলা ১টা ৫ মিনিটে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল লাশটি উদ্ধার করে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা কামরুল হাসান এ তথ্য জানান।

গত সোমবার রাত ১১টার দিকে বনানী ১১ নম্বর রোডসংলগ্ন আনসার ক্যাম্পের সামনের লেকে পড়ে যায় সে।

সোহাগের বাবা শরীফুল ইসলাম জানান, সোহাগের বয়স আনুমানিক ১৫ বছর। তার বাড়ি রংপুরের পীরগাছায়।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সোহাগ......

বনের বানর ফুটপাতে

বনের বানর ফুটপাতে

সিলেট শহরের ব্যস্ত ফুটপাত দিয়ে হেঁটে যাচ্ছেন পথচারীরা। ঠিক ফুটপাতেই বসে আছে বনের বানর! হঠাৎ লোকালয়ে বনের বানর দেখে কেউ ভয় সরে যাচ্ছেন, কেউ আবার এগিয়ে এসে কাছে বসে খাওয়াচ্ছেন। আজ বুধবার সিলেটের জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে চোখে পড়ে এমন দৃশ্য।

স্থানীয় রিকশাচালক ফারুক মিয়া বলেন, বেশ কয়েক দিন ধরে বানরটি নগরের বিভিন্ন এলাকার ফুটপাতে ঘুরছে। মানুষের দেওয়া খাবার খাচ্ছে। কেউ বানরটিকে খাওয়ায়, কেউ আবার তাড়িয়ে দেওয়ার চেষ্টা করে। তবে বানরটি কোনো ধরনের উৎপাত ছাড়াই শহরে বিভিন্ন এলাকায় ঘুরছে।

এক কর্মীকে কাজ থেকে বিরত থাকার নির্দেশ

এক কর্মীকে কাজ থেকে বিরত থাকার নির্দেশ

হ-বাংলা নিউজ : চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশ করার ঘটনায় একজন নিরাপত্তাকর্মীকে কাজ থেকে বিরত রাখা হয়েছে। তদন্তের স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ (বেবিচক)।

ইলিয়াস কাঞ্চন গতকাল মঙ্গলবার তাঁর স‌ঙ্গে থাকা পিস্তল নিয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢোকেন। পরে বিষয়টি ধরা পড়ে। এরপর অবশ্য ইলিয়াস কাঞ্চন অস্ত্র বহনের নিয়ম অনুসরণ করে তাঁর নির্ধারিত ফ্লাইটে উঠে চট্টগ্রামে পৌঁছান।

এ বিষয়ে আজ বুধবার......

‘কাদেরের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে’

‘কাদেরের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে’

হ-বাংলা নিউজ : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে। কাদেরের সঙ্গে সিঙ্গাপুরের হাসপাতালে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু নাসার রিজভী আজ মঙ্গলবার এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

অধ্যাপক আবু নাসার রিজভী বলেন, ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে আনার সঙ্গে সঙ্গে জরুরি ভিত্তিতে মেডিকেল বোর্ড করা হয়েছে। ওই বোর্ডে আছেন পাঁচজন চিকিৎসক।......

ফুটপাতে ব্যাগে মিলল নবজাতক

ফুটপাতে ব্যাগে মিলল নবজাতক

হ-বাংলা নিউজ : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বাগান গেটের বিপরীত পাশে প্রধান সড়কের ফুটপাতে পড়ে থাকা ব্যাগের মধ্যে থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। পরে সেই নবজাতককে হাসপাতালে নেওয়ার পর সে মারা যায়। মঙ্গলবার বিকেলে এই ঘটনা ঘটে।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) ছামিউল হক বলেন, বেলা চারটায় দিকে লাল প্রিন্টের কাপড় দিয়ে প্যাঁচানো অবস্থায় ফুটপাতে একটি পেস্ট কালারের টিস্যু ব্যাগের মধ্যে নবজাতক পড়ে ছিল। এ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই নবজাতককে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত......

বস্তায় ভরা লাশটি ভাসছিল খালে

বস্তায় ভরা লাশটি ভাসছিল খালে

হ-বাংলা নিউজ : পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার চণ্ডীপুর গ্রামের বাঁশগাড়ি খাল থেকে আজ মঙ্গলবার সকালে বস্তাবন্দী এক ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই ব্যক্তির নাম-পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, আজ সকালে স্থানীয় লোকজন চণ্ডীপুর গ্রামের মালবাড়ি সেতু সংলগ্ন বাঁশগাড়ি খালে বস্তাবন্দী একটি লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। লাশের পা থেকে কোমর পর্যন্ত একটি সিমেন্টের বস্তার মধ্যে ভরা ছিল।......

সোহাগের খোঁজে ডুবুরিরা

সোহাগের খোঁজে ডুবুরিরা

রাজধানীর বনানী লেকে পড়ে যাওয়া কিশোরকে খোঁজার চেষ্টায় অনুসন্ধান অব্যাহত রেখেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আজ রোববার একাধিকবার ডুবুরিরা লেকে খোঁজ করেছেন, কিন্তু সোহাগের খোঁজ মেলেনি। সোমবার রাত ১১টার দিকে বনানী ১১ নম্বর রোডসংলগ্ন আনসার ক্যাম্পের সামনের লেকে পড়ে যায় সোহাগ নামের ওই কিশোর। ছবিগুলো রোববার বিকেলের।

...

মায়ের করা অভিযোগে ছেলে কারাগারে!

মায়ের করা অভিযোগে ছেলে কারাগারে!

হ-বাংলা নিউজ : মায়ের দায়ের করা অভিযোগে মাদকাসক্ত ছেলেকে নয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নীলফামারীর সৈয়দপুরে গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটেছে। মাদকাসক্ত ওই ছেলেকে পরে জেলহাজতে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মো. কায়সার আহমেদ (২২)। তিনি সৈয়দপুর শহরের পুরাতন বাবুপাড়ার অফিসার্স কলোনির মৃত আকবর আলীর ছেলে। শহরের বিমানবন্দর সড়কের একটি মোটরসাইকেল গ্যারেজে কর্মচারী হিসেবে কাজ করতেন কায়সার।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মাদকাসক্ত কায়সার নেশার টাকার জন্য প্রায়ই মায়ের কাছে......

 বাচ্চা দেখতে না দেওয়ায় শাশুড়িসহ তিনজনকে হত্যার দায়ে জামাই আল ইসলামের মৃত্যুদণ্ড

বাচ্চা দেখতে না দেওয়ায় শাশুড়িসহ তিনজনকে হত্যার দায়ে জামাই আল ইসলামের মৃত্যুদণ্ড

হ-বাংলা নিউজ : রাজধানীর চকবাজারে শাশুড়িসহ তিনজনকে হত্যার দায়ে আল ইসলাম ওরফে জীবন (৩০) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফারহানা ফেরদৌস এই রায় দেন। রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়।

আদালতের সরকারি কৌঁসুলি মাজহারুল হক বলেন, তিনজনকে হত্যার দায়ে জীবনকে মৃত্যুদণ্ড দেওয়ার পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

২০১৬ সালের ৪ জুলাই চকবাজারের বাসায় খুন হন রাশিদা বেগম (৬০), শ্রাবণী আক্তার বন্যা (২৩) ও সীমা আক্তার (৩০)। এ ঘটনায়......

সর্বাধিক পঠিত