খেলাধূলা

Displaying 181-200 of 462 results.
কেকেআরকে ৫৫ রানে হারাল দিল্লি ডেয়ারডেভিলস

কেকেআরকে ৫৫ রানে হারাল দিল্লি ডেয়ারডেভিলস

হ-বাংলা নিউজ :  চলমান আইপিএলে ছয় ম্যাচের পাঁচটিতেই হেরে পয়েন্ট টেবিলের একেবারে শেষে চলে যাওয়া সেই দিল্লি এই আসরে রেকর্ড সংগ্রহ গড়েই কলকাতা নাইট রাইডার্সকে ৫৫ রানে বড় ব্যবধানে হারাল।

দিল্লির নতুন অধিনায়ক শ্রেয়াসের অপরাজিত ঝড়ো ৯৩ রানের কল্যাণে দিল্লি প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভার খেললেও ৯ উইকেট হারিয়ে ১৬৪ রানের বেশি করতে পারেনি কলকাতা।

ফিরোজ শাহ......

আগামী বছরের বিশ্বকাপ অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে: মাশরাফি

আগামী বছরের বিশ্বকাপ অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে: মাশরাফি

হ-বাংলা নিউজ :   ইংল্যান্ড এন্ড ওয়েলসে আগামী বছর অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে মনে করেন সীমিত ওভারে বাংলাদেশ দলের অধিনায়কত্ব করা মাশরাফি বিন মর্তুজা। সদ্যই ২০১৯ বিশ্বকাপের সময়সূচী প্রকাশ করেছে ক্রিকেটের প্রধান সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ঐ সূচির পরই বিশ্বকাপ নিয়ে নিজের অভিমত ব্যক্ত করেন ম্যাশ। ইংল্যান্ডের মাটিতে আসন্ন বিশ্বকাপে ভালো......

প্রীতির পাঞ্জাবের বিজয়রথ থামাল সাকিবের হায়দরাবাদ

প্রীতির পাঞ্জাবের বিজয়রথ থামাল সাকিবের হায়দরাবাদ

হ-বাংলা নিউজ :   একাদশ আইপিএলে টানা দ্বিতীয়বার লো-স্কোরিং ম্যাচ নিজেদের করে নিল সানরাইজার্স হায়দরাবাদ৷ নিজেদের স্কোরবোর্ডে মাত্র ১৩২ রানের পুঁজি নিয়ে লড়াইয়ে নেমে প্রীতি জিনতার পাঞ্জাবের বিরুদ্ধে ১৩ রানে জয় পেল সাকিব আল হাসানের দলটি৷

নির্ধারিত ২০ ওভারের চার বল বাকি থাকতে পাঞ্জাবকে ১১৯ রানের বেঁধে ফেলে হায়দরাবাদ৷ শেষ ম্যাচে মুম্বাইয়ের বিরুদ্ধে ১১৮ রানের পুঁজি নিয়ে লড়তে নেমে রোহিতদের......

বন্ধ হয়ে গেল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি

বন্ধ হয়ে গেল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি

হ-বাংলা নিউজ :   বন্ধ হয়ে যাচ্ছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। পরিবর্তে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য নির্ধারিত সময়ে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অর্থাৎ অস্ট্রেলিয়ায় ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে পূর্ব নির্ধারিত সূচিতেই। পরবর্তী বছরও হবে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরপর থেকে দুই বছর পরপর হবে এই প্রতিযোগিতা। বৃহস্পতিবার কলকাতায় আইসিসির বোর্ড সভা শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

জগমোহন......

সাকিব-তামিমের সঙ্গে যোগ দেবেন কার্তিক-হার্দিক

সাকিব-তামিমের সঙ্গে যোগ দেবেন কার্তিক-হার্দিক

হ-বাংলা নিউজ :  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বিশ্ব একাদশ।যেখানে বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের সীমিত দলের অধিনায়ক ইয়ন মরগান। এই একাদশের জন্য বাংলাদেশ থেকে ডাক পেয়েছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। এছাড়া একাদশের জন্য পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও শ্রীলঙ্কার থিসারা পেরেরাও সম্মতি দিয়েছেন। এবার ভারত থেকে দিনেশ কার্তিক ও হার্দিক পাণ্ডিয়াকে পাঠানোর ব্যাপারে সম্মতি......

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা

হ-বাংলা নিউজ :  আইসিসির নির্বাহী কমিটি ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপ সূচি অনুমোদন দিয়েছে। যেই সূচি আগামীকাল বৃহস্পতিবার চূড়ান্ত অনুমোদনের জন্য কলকাতার বোর্ড সভায় উপস্থাপন করা হবে। এর মধ্যেই আইসিসির নির্বাহী কমিটিতে অনুমোদিত খসড়া সূচি প্রকাশ করেছে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো। লিগ পদ্ধতিতে প্রথম রাউন্ডে প্রত্যেক দল প্রত্যেকের বিপক্ষে খেলবে। 

সূচি অনুযায়ী বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন ওভালে। যেখানে প্রতিপক্ষ......

টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের মাইলফলক র্স্পশ সাকিবের

টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের মাইলফলক র্স্পশ সাকিবের

হ-বাংলা নিউজ : টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন। জাতীয় দলসহ বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে মোট ২৬০ ম্যাচে এই রের্কড গড়লেন তিনি।

মঙ্গলবার আইপিএলের চলতি আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সানরাইর্জাস হায়দরাবাদের হয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে আউট করে বিশ্বের পঞ্চম বোলার হিসেবে এমন রের্কড গড়েন সাকিব আল হাসান।

এ তালিকায় ৪১৭ উইকেট নিয়ে সবার উপরে রয়েছেন ওয়েছেন ওয়েস্ট ইন্ডিজের......

ফিরে গেলেন সাকিবও, বিপদে রাজস্থান

ফিরে গেলেন সাকিবও, বিপদে রাজস্থান

হ-বাংলা নিউজ : মাত্র ৪৬ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চরম বিপদে পড়েছে সাকিব আল হাসানের রাজস্থান রয়্যালস। আউট হওয়া চার ব্যাটসম্যানের মধ্যে বাংলাদেশের অলরাউন্ডার সাকিবও রয়েছেন। চার বল থেকে মাত্র দুই রান করে রান আউট হন তিনি। আউট হওয়া ব্যাটসম্যানদের মধ্যে মনীষ পান্ডে (১৬) ছাড়া কেউ দুই অঙ্ক ছূঁতে পারেননি।

আইপিএলের এই ম্যাচে মঙ্গলবার রাতে সাকিবের রাজস্থান রয়্যালসের বিপক্ষে টস জিতে শুরুতে বোলিং করছে মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের......

আইপিএলে 'বিশেষ ক্যাটাগরিতে' সেরা পাঁচে সাকিব

আইপিএলে 'বিশেষ ক্যাটাগরিতে' সেরা পাঁচে সাকিব

হ-বাংলা নিউজ : প্রতিপক্ষ বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যান বলে আইপিএলে বোলারদের কাছে বাউন্ডারি ঠেকানো খুবই কষ্টসাধ্য। তবে এ কাজে বেশ সফল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চলমান টুর্নামেন্টের গতকাল সোমবার পর্যন্ত বলের সংখ্যার গড়ে কম বাউন্ডারির যে তালিকায় প্রকাশ করে করেছে ক্রিকেটের জনপ্রিয় সাইট ইএসপিএন ক্রিকইনফো। সেখানে পাঁচ নম্বরে সাকিব।

এক নম্বরে রয়েছে মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স সতীর্থ কুনাল পাণ্ডিয়া। ভারতের তারকা এই অলরাউন্ডারের......

আইপিএলে আজ আবারও মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

আইপিএলে আজ আবারও মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

হ-বাংলা নিউজ :   জমে উঠেছে আইপিএলের এগারোতম আসর। প্রতিটি ম্যাচেই চলছে হাড্ডাহাড্ডি লড়াই। পাশাপাশি টুর্নামেন্টে এরই মধ্যে জ্বলে উঠেছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। আজ মাঠে নামছেন সাকিব-মুস্তাফিজ। আইপিএলের ২৩তম ম্যাচে আজ মুখোমুখি হবে সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ ও মুস্তাফিজের দল মুম্বাই ইন্ডিয়ান্স।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়......

রুদ্ধশ্বাস জয়ে ফের লিগ শীর্ষে প্রীতির পাঞ্জাব

রুদ্ধশ্বাস জয়ে ফের লিগ শীর্ষে প্রীতির পাঞ্জাব

হ-বাংলা নিউজ : ঘরের মাঠেও হারের গণ্ডি থেকে বেরিয়ে আসতে পারল না দিল্লি ডেয়ারডেভিলস৷ কিংস ইলেভেনের বিরুদ্ধে ১৪৪ রান তাড়া করতে নেমে ৪ রান দূরে থেমে গেল গম্ভীরবাহিনী৷ শেষ ওভারে রুদ্ধশ্বাস জয়ে ফের লিগ শীর্ষে পৌঁছাল প্রীতি জিনতার পাঞ্জাব৷

শ্রেয়সের দুরন্ত লড়াইয়েও শেষরক্ষা হল না দিল্লির৷ শেষ ওভারে ডেভিলসের জয়ের জন্য দরকার ছিল ১৭ রান৷ নবাগত আফগান স্পিনার মুজিব-উর রহমানের হাতে বল তুলে দেন কিংস ক্যাপ্টেন রবিচন্দ্রন অশ্বিন৷কিন্তু ১৩ রানের বেশি তুলতে......

মালদ্বীপকে ৩-০তে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

মালদ্বীপকে ৩-০তে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

হ-বাংলা নিউজ :  এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশে। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে আলি পোর আরোজির শিষ্যরা।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের শুরুটা দারুণ করে ‘এ’ গ্রুপের সেরা হয়ে শেষ করা বাংলাদেশ। প্রথম সেট জিতে নেয় ২৫-১৫ পয়েন্টে।

দ্বিতীয় সেটেও আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্বাগতিক......

ক্রিকেটকে বিদায় জানানোর 'ক্ষণ' জানালেন যুবরাজ

ক্রিকেটকে বিদায় জানানোর 'ক্ষণ' জানালেন যুবরাজ

হ-বাংলা নিউজ :  ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার যুবরাজ সিং। দীর্ঘদিন জাতীয় দলে ব্র্যাত্য এ তারকা সর্বশেষ টিম ইন্ডিয়ার হয়ে ২০১৭ সালের জুনে মাঠে নেমেছিলেন। আর তারই জের ধরে এবার ক্রিকেটকে বিদায় জানানোর 'ক্ষণ' জানালেন এই তারকা। ২০১৯ সালে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড আয়োজন করবে ওয়ানডে বিশ্বকাপ। আর সে বছর শেষেই ক্রিকেটকে বিদায় জানাবেন ভারতীয় অলরাউন্ডার।

অবসর প্রসঙ্গে যুবরাজ বলেন, ‘২০১৯ সাল পর্যন্ত খেলে যেতে......

সাকিবের ভালো শুরুর পরও আফসোস

সাকিবের ভালো শুরুর পরও আফসোস

হ-বাংলা নিউজ : আইপিএলে নিজেদের চতুর্থ ম্যাচে বিকালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। এদিন টস জিতে বোলিংয়ে নেমে হায়দরাবাদের দারুণ শুরু এনে দেন বোলাররা। এই তালিকায় ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবও। নিজের প্রথম ওভারে মাত্র ৪ রান দেওয়ার পর দ্বিতীয় ওভারে দেন ৫ রান। অথচ পরের দুই ওভারে সেই সাকিব দিলেন ২৩ রান। ফলে শুরুর সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলেন তিনি। তারপরও বোলিংটা খারাপ করেননি সাকিব। কারণ সময়ের অন্যতম......

পাঞ্জাব চ্যাম্পিয়ন হলে বিশেষ উপহার দেবেন মালিক প্রীতি জিনতা

পাঞ্জাব চ্যাম্পিয়ন হলে বিশেষ উপহার দেবেন মালিক প্রীতি জিনতা

হ-বাংলা নিউজ :  শাহরুখ খান তার কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার ও সমর্থকদের প্রতিশ্রুতি দিয়েছিলেন, চ্যাম্পিয়ন হলে তিনি ইডেনে সমারসল্ট দেবেন। দিয়েছিলেনও। এ বার প্রীতি জিনতাও তার নায়ককেই অনুসরণ করলেন।

শনিবার ইডেনে কেকেআরকে হারানোর পরে প্রীতি জানিয়ে দেন, তার দল কিংস ইলেভেন পাঞ্জাব চ্যাম্পিয়ন হলে তিনিও বিশেষ কিছু করে দেখাবেন। সেটা কী, তা অবশ্য স্পষ্ট করে বলেননি প্রীতি। ম্যাচের পরে টিভি-তে কে এল রাহুলের সাক্ষাৎকার নিচ্ছিলেন......

কোপা দেল রে শিরোপা বার্সেলোনার

কোপা দেল রে শিরোপা বার্সেলোনার

হ-বাংলা নিউজ : ২০১৬ সালে একই মাঠে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। সেবার ২-০ গোলে জয় পেয়েছিল বার্সেলোনা। শনিবার রাতের ফাইনালটা সে জন্যই সেভিয়ার কাছে প্রতিশোধ নেওয়ার ম্যাচ হতে পারত। সেটা তো হলো-ই না, উল্টো ৫-০ গোলের বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়ে সেভিয়া। সেভিয়াকে উড়িয়ে দিয়ে টানা চতুর্থবারের মতো কোপা দেল রে শিরোপা ঘরে তুলল বার্সেলোনা। পুরো ম্যাচে বলতে গেলে পাত্তাই পেল না সেভিয়া। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় ভালবার্দের শিষ্যরা। দ্বিতীয়ার্ধে......

ইউরোপা লীগের ট্রফি চুরি

ইউরোপা লীগের ট্রফি চুরি

হ-বাংলা নিউজ : মেক্সিকোতে জনসমক্ষে প্রদর্শনের পর চুরি হয়ে যায় ইউরোপা লীগের ট্রফি। তবে চুরি হবার কয়েক ঘন্টা পর শনিবার সেটি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে গুয়ানাজুয়াটো প্রদেশ কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে লিওন ফুটবল স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শন করার পর সেটি একটি গাড়িতে করে নিয়ে যাবার সময় চুরি হয়ে যায়। গুয়ানাজুয়াটো পাবলিক প্রসিকিউটার এক টুইট বার্তায় বলেন, ‘খবর পেয়ে পরিবহনের সময় গাড়ি থেকে ট্রফিটি আমরা সেটি উদ্ধার করেছি।’ এসময় ট্রফির একটি ছবিও টুইটারে......

মুস্তাফিজের বোলিং নিয়ে চিন্তিত নন রোহিত

মুস্তাফিজের বোলিং নিয়ে চিন্তিত নন রোহিত

হ-বাংলা নিউজ :  আইপিএলে প্রথম তিন ম্যাচ জয়ের কাছাকাছি গিয়েও নিরাশ হয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে মঙ্গলবার রাতে মুম্বাই প্রথম জয়ের দেখা পায়। আর জয়ের দিনই কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ৫৫ রান দিয়ে উইকেটশূন্য! অথচ প্রথম তিন ম্যাচে তিনি বেশ ভালোই ছিল তার বোলিং।

তবে মুস্তাফিজের বোলিং নিয়ে চিন্তিত নন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, মুম্বাইয়ের হয়ে মুস্তাফিজ......

হেরেও জিতলেন সাকিব

হেরেও জিতলেন সাকিব

হ-বাংলা নিউজ :  দিনটা ছিল গেইলের। সেই গেইলের দিনেও যে পুরস্কার জেতা যায় তা প্রমাণ করলেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার রেকর্ড গড়ার হাতছানি সামনে নিয়ে মাঠে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

এদিন সাকিব আল হাসান কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে কোনো উইকেট পাননি। বোলিংয়ে তার বিবর্ণ দিনে ঝড় তুলে দারুণ এক সেঞ্চুরি করেছেন ক্রিস গেইল।

টস জিতে ব্যাট করতে নেমে গেইল ঝড়ে ৩ উইকেটে ১৯৩ রান করে কিংস ইলেভেন পাঞ্জাব। রান তাড়ায় ৪ উইকেটে......

বিসিএলে রাজ্জাকের ৬ উইকেট

বিসিএলে রাজ্জাকের ৬ উইকেট

বাংলা নিউজ :  আবদুর রাজ্জাক। বাংলাদেশের অন্যতম তারকা ক্রিকেটার। ফের ঝলক দেখালেন রাজ্জাক। বিসিএলে তার দাপুটে বোলিংয়ে নাকাল হয়েছে মধ্যাঞ্চল। আর রাজ্জাক তুলে নিয়েছেন ৬টি হ- উইকেট।

এর আগে দক্ষিণাঞ্চলের ১৯১ রানের জবাবে প্রথম দিনের শেষটা দারুণ করেছিল মধ্যাঞ্চল। ১৫৪ রানে দুই উইকেট হারিয়ে মাঠ ছেড়েছিল দলটি। অপরাজিত ছিলেন সাদমান ইসলাম ও মার্শাল......

সর্বাধিক পঠিত