খেলাধূলা

Displaying 21-40 of 319 results.
আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা

আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা

হ-বাংলা নিউজ :  বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে।  রবিবার এই দল ঘোষণা করে বিসিবি।

স্কোয়াড থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ ও ইমরুল কায়েস।  অন্যদিকে, দলে ডাক পেয়েছেন দীর্ঘদিন দূরে থাকা মোসাদ্দেক হোসেন সৈকত ও আবু হায়দার রনি। 

বাংলাদেশ স্কোয়াডের ১৫ সদস্য হলেন- 

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর......

এবারও বিশ্বকাপ জিতবে জার্মানি

এবারও বিশ্বকাপ জিতবে জার্মানি

হ-বাংলা নিউজ :  ব্রাজিল-আর্জেন্টিনা নয়, এবারও বিশ্বকাপ জিতবে জার্মানি। এমন দাবি করেছে সুইজারল্যান্ড-ভিত্তিক ব্যাংক ইউবিএস।

একটি গবেষণার ফলাফল দেখিয়ে প্রতিষ্ঠানটি বলছে, জার্মানির শিরোপা জয়ের সম্ভাবনা ২৪ ভাগ। আর এই সম্ভাবনায় ১৯.৮ ভাগ সম্ভাবনা নিয়ে দুইয়ে ব্রাজিল ও ১৬.১ ভাগ সম্ভাবনা নিয়ে স্পেন রয়েছে তৃতীয় স্থানে।

বিশ্বকাপ বাছাইপর্বের সাফল্য, সবশেষ পাঁচটি নতুন টুর্নামেন্টের সাফল্য, দলীয় পরিসংখ্যান বিবেচনায় নেয়া হয়েছে......

সাকিব খেলবেন না বিশ্ব একাদশে

সাকিব খেলবেন না বিশ্ব একাদশে

হ-বাংলা নিউজ :  বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব আল হাসান। ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ অলরাউন্ডার খেলবেন না ব্যক্তিগত কারণে। তাঁর বদলে বিশ্ব একাদশে সুযোগ পেয়েছেন নেপালের উঠতি লেগ স্পিনার সন্দ্বীপ লামিছানে। আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম। এর মধ্যে......

হারলেও পাকিস্তানকে কাঁদিয়ে ছাড়লেন আইরিশরা

হারলেও পাকিস্তানকে কাঁদিয়ে ছাড়লেন আইরিশরা

হ-বাংলা নিউজ : অভিষেক টেস্টে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরেছে টেস্টের নবীন দল অায়ারল্যান্ড। আপাতত দৃষ্টিতে সরফরাজ বাহিনী বড় ব্যবধানে জিতেছে মনে হলেও পরিস্থিতি কিন্তু তা বলছে না।

এশিয়ার পরাশক্তির বিপক্ষে প্রথম টেস্টে খেলতে প্রথম ইনিংসে আইরিশরা ১৩০ রানের অলআউট হওয়ার পর পাকিস্তান ৩৩৯ রান তুলে স্বাগতিকদের ফলোঅন করিয়েছিলেন পাকিস্তান। তবে নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে নেমে খালি হাতে যেন ফিরতে চাইছিল না আইরিশরা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উল্টো......

আইপিএলের প্লে-অফের জটিল সমীকরণ

আইপিএলের প্লে-অফের জটিল সমীকরণ

হ-বাংলা নিউজ :  গত রাতে ওয়াংখেড়েতে মুম্বাইকে হারিয়ে অাবারও আইপিলের প্লে-অফের দৌড় জমিয়ে দিল রাজস্থান। আর এতে জটিল সমীকরণে পড়েছে পাঞ্জাব, মুম্বাই, ও কলকাতা নাইট রাইডার্স।

লিগে বর্তমানে মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স ১২ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট অর্জন করেছে। এক ম্যাচ কম খেলে পাঞ্জাবের পয়েন্ট ১২। আর ১২ ম্যাচ খেলে ১২ পয়েন্ট করে পেয়েছে রাজস্থান ও কলকাতা।

আজ যদি বিরাট কোহলির বেঙ্গালুরুর বিপক্ষে পাঞ্জাব জিতে যায় তাহলে......

রাশিয়া বিশ্বকাপে ৪৬ দেশের রেফারি

রাশিয়া বিশ্বকাপে ৪৬ দেশের রেফারি

হ-বাংলা নিউজ :  রাশিয়ায় ফুটবল বিশ্বকাপে ৪৬টি দেশের রেফারিরা ম্যাচ পরিচালনার দায়িত্ব পালন করবেন। এর মধ্যে আছেন ৩৬জন রেফারি, ৬৩ জন সহকারী রেফারি ও ১৩ জন ভিডিও রেফারি। 

বিশ্ব ফুটবলের নির্বাহী সংস্থা ফিফা এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সংস্থার রেফারিজ কমিটিই রেফারি বাছাই ও সংখ্যা নির্ধারণ করেছে। আগের সবগুলো বিশ্বকাপেই রেফারি ও সহকারী রেফারি ছিলো। তবে ২১তম বিশ্বকাপে নতুন সংযোজন হয়েছে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)। 

......

মাশরাফিদের ফিটনেস সচেতনতায় মুগ্ধ জাতীয় দলের ট্রেনার

মাশরাফিদের ফিটনেস সচেতনতায় মুগ্ধ জাতীয় দলের ট্রেনার

হ-বাংলা নিউজ :  মারিও ভিল্লাভারায়ান মুগ্ধ বাংলাদেশের অনেক ক্রিকেটারের ফিটনেস সচেতনতায়। জাতীয় দলের খেলা নেই সেই মার্চ থেকে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজকে সামনে রেখে শুরু হওয়া কন্ডিশনিং ক্যাম্পের প্রথম দিনে এসেই অবাক জাতীয় দলের ট্রেনার। এই সময়টা ফিটনেস নিয়ে নিজেরাই কাজ করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। নিজের দায়িত্বের চার বছর পূর্তি হওয়ার সময়ে ক্রিকেটারদের এই ব্যাপারটা মুগ্ধতাই ছড়াচ্ছে ভিল্লাভারায়ানের মধ্যে, ‘গত চার বছরে......

বাংলাদেশের বিপক্ষে টি-২০ ম্যাচ খেলতে চায় ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশের বিপক্ষে টি-২০ ম্যাচ খেলতে চায় ওয়েস্ট ইন্ডিজ

হ-বাংলা নিউজ :  আগস্টে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দুটি টি২০ ম্যাচ আয়োজন করতে চায় ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটির সম্ভাব্য ভেন্যু হিসেবে অবশ্য সেন্ট কিটসকে বেছে নেয়া হয়েছে। ফ্লোরিডার লডারহিলে সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচ আয়োজনের চিন্তা করছে ক্যারিবীয় বোর্ড।

ফ্লোরিডা স্টেডিয়ামে এক কর্মকর্তা ক্রিকইনফোকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে এ বছরের শুরুতে ম্যাচগুলো......

টেস্ট-ওয়ানডে সিরিজ বাতিল, বাংলাদেশের সঙ্গে টি-২০ চায় অস্ট্রেলিয়া

টেস্ট-ওয়ানডে সিরিজ বাতিল, বাংলাদেশের সঙ্গে টি-২০ চায় অস্ট্রেলিয়া

হ-বাংলা নিউজ : চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের কথা ছিল। কিন্তু ফের বাংলাদেশের সঙ্গে ক্রিকেট সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া। আর এবার অজুহাত হিসেবে তুলে ধরেছে আর্থিক সংকটের কথা। 

তবে টেস্ট ও ওয়ানডে সিরিজ বাতিল করে এর পরিবর্তে ২০১৯ সালে হোমগ্রাউন্ডে টাইগারদের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় অস্ট্রেলিয়া। 

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবৃতিতে বলা হয়, আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামে......

বিশ্বকাপে আর্জেন্টিনার সমর্থকদের ওপর বিধি-নিষেধ আরোপ

বিশ্বকাপে আর্জেন্টিনার সমর্থকদের ওপর বিধি-নিষেধ আরোপ

হ-বাংলা নিউজ :  রাশিয়া বিশ্বকাপে খেলা দেখতে প্রায় আসা তিন হাজার আর্জেন্টাইন সমর্থকের উপর বিধি-নিষেধ আসতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে। পূর্ব অভিজ্ঞতার নিরিখে আর্জেন্টাইন সমর্থকদের ওপর খড়গ আসতে পারে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

আর্জেন্টিনা ফুটবলের এক কর্মকর্তা জানিয়েছেন বিষয়টি নিয়ে রাশিয়ান ফেডারেশনের সাথে একটি চুক্তি হয়েছে। সেখানে স্পষ্টভাবে রাশিয়া জানিয়ে দিয়েছে বিতর্কিত কোন সমর্থককে তারা অনুমোদন দিবে না। বিশেষ করে......

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ শুরু ৩ জুন

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ শুরু ৩ জুন

হ-বাংলা নিউজ :  বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৩ জুন। নিরপেক্ষ ভেন্যু ভারতের দেরাদুনের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে হবে তিন ম্যাচের এই সিরিজ। 

দ্বিতীয় ম্যাচটি হবে ৫ জুন। আর শেষ ম্যাচ ৭ জুন। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় যেটি সাড়ে ৮টায়। 

তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ ভারতে রওনা দেবে ২৯ মে। বাংলাদেশ দল দেশে ফিরবে ৮ জুন। 

...

প্রাথ‌মিক দলে রাজ্জাক-ইয়াসিন, নেই নাসির

প্রাথ‌মিক দলে রাজ্জাক-ইয়াসিন, নেই নাসির

হ-বাংলা নিউজ :  ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে টাইগারদের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ‌‌ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৩১ সদস্যের এই দলে সাকিব আল হাসানের চোটে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলা আব্দুর রাজ্জাক। তবে ইনজুরির কারণে জায়গা হয়নি জাতীয় দলের বাইরে থাকা অভিজ্ঞ ক্রিকেটার নাসির হোসেন। 

আগামী ১৩ মে থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই ৩১ ক্রিকেটারকে নিয়ে শুরু হবে অনুশীলন ক্যাম্প। ওই দিন সকাল পৌনে......

সিরিজ বাঁচানোর মিশনে বাংলাদেশ

সিরিজ বাঁচানোর মিশনে বাংলাদেশ

হ-বাংলা নিউজ :  প্রথম দুই ওয়ানডে পরাজয়ের পর পাঁচ ম্যাচের সিরিজ হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। তাই বাংলাদেশের সামনে এখন সিরিজ বাঁচানোর মিশন। আগামীকাল বুধবার তৃতীয় ওয়ানডেতে সিরিজ বাঁচানোর মিশন নিয়ে মাঠে নামছে রুমানা-ফারজানারা। কিম্বার্লিতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে একমাত্র সীমিত ওভারের প্রস্তুতি ম্যাচে নর্থ ওয়েস্টকে ৯০ রানে হারায় বাংলাদেশ মহিলা......

সাকিব-তামিমদের সঙ্গী বাকি নয়জনের নাম জানা গেল

সাকিব-তামিমদের সঙ্গী বাকি নয়জনের নাম জানা গেল

হ-বাংলা নিউজ :  বিশ্ব একাদশের বিপক্ষে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এ তথ্যটা অনেক পুরোনো। কিন্তু বিশ্ব একাদশে কারা থাকবেন, এটাই জানা যাচ্ছিল না। আইসিসি কিছুদিন পর পর দু-তিনজন খেলোয়াড়ের নাম জানায় আর অপেক্ষা বাড়ায় সবার। এভাবে তিন দফা নাম দেওয়ার মাঝপথেই জানা গেছে বাংলাদেশের দুই প্রতিনিধি সাকিব আল হাসান ও তামিম ইকবাল থাকবেন লর্ডসে। তবু দুজন খেলোয়াড়ের নাম জানা বাকি ছিল। আইসিসি সে অপেক্ষার অবসান ঘটাল আজ। নিউজিল্যান্ডের লুক রনকি ও মিচেল......

রুদ্ধশ্বাস ম্যাচে গোল পেলেন মেসি-রোনালদো

রুদ্ধশ্বাস ম্যাচে গোল পেলেন মেসি-রোনালদো

হ-বাংলা নিউজ :  স্প্যানিশ লা লিগার রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। বার্সেলোনার ১০ জনের সঙ্গেও জয়ের মুখ দেখতে পারেনি রিয়াল। তবে এ ম্যাচে গোল পেয়েছেন দুই দলের তারকা খেলোয়াড়েরা। মেসি, রোনালদো, সুয়ারেজ ও গ্যারেথ বেল প্রত্যেকেই একটি করে গোল পেয়েছেন।

ম্যাচ শুরুর ১০ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। সার্জিও রবার্তো পাসে বল পেয়েই রিয়ালের জালে ডান পায়ে শট নেন লুই সুয়ারেজ। কিন্তু ১৭ মিনিটে দলকে সমতায় ফেরান......

ইনিয়েস্তাকে নিয়ে মেসির আবেগঘন পোস্ট

ইনিয়েস্তাকে নিয়ে মেসির আবেগঘন পোস্ট

হ-বাংলা নিউজ :   বার্সেলোনার স্বর্ণ যুগের অন্যতম সেরা মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। তার ক্লাব ছাড়ার ঘোষণার পর থেকেই কাতালান শিবিরে চলছে শোকাবহ পরিবেশ। ফুটবল মাঠ কিংবা মাঠের বাইরে ফুটবল নক্ষত্র লিওনেল মেসির অন্যতম সঙ্গী তিনি। আর ইনিয়েস্তার সঙ্গে খেলতে পেরে নিজেকে ধন্য মনে করছেন আর্জেন্টাইন অধিনায়ক।

ইনিয়েস্তা গত শুক্রবার এক আবেগপ্রবণ সংবাদ সম্মেলনে বার্সাকে বিদায় জানান। ব্যক্তিগত কারণে......

বাংলাদেশে হতে পারে ২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপ!

বাংলাদেশে হতে পারে ২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপ!

হ-বাংলা নিউজ : ২০২১ সালে ভারতের মাটিতে হওয়ার কথা ছিল চ্যাম্পিয়নস ট্রফির আসর। তার বদলে এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আর সংস্থাটির এমন সিদ্ধান্তে নাখোশ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, প্রয়োজনে বিশ্বকাপও বর্জন করতে পারে টিম ইন্ডিয়া। কিন্তু আইসিসির একাশং পাল্টা জবাব দিয়ে জানিয়েছে ভারত যদি টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে না চায় তবে, বাংলাদেশ বা শ্রীলঙ্কাকে এর দায়িত্ব দেয়া হবে। অর্থাৎ ভারত......

কেকেআরকে ৫৫ রানে হারাল দিল্লি ডেয়ারডেভিলস

কেকেআরকে ৫৫ রানে হারাল দিল্লি ডেয়ারডেভিলস

হ-বাংলা নিউজ :  চলমান আইপিএলে ছয় ম্যাচের পাঁচটিতেই হেরে পয়েন্ট টেবিলের একেবারে শেষে চলে যাওয়া সেই দিল্লি এই আসরে রেকর্ড সংগ্রহ গড়েই কলকাতা নাইট রাইডার্সকে ৫৫ রানে বড় ব্যবধানে হারাল।

দিল্লির নতুন অধিনায়ক শ্রেয়াসের অপরাজিত ঝড়ো ৯৩ রানের কল্যাণে দিল্লি প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভার খেললেও ৯ উইকেট হারিয়ে ১৬৪ রানের বেশি করতে পারেনি কলকাতা।

ফিরোজ শাহ......

আগামী বছরের বিশ্বকাপ অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে: মাশরাফি

আগামী বছরের বিশ্বকাপ অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে: মাশরাফি

হ-বাংলা নিউজ :   ইংল্যান্ড এন্ড ওয়েলসে আগামী বছর অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে মনে করেন সীমিত ওভারে বাংলাদেশ দলের অধিনায়কত্ব করা মাশরাফি বিন মর্তুজা। সদ্যই ২০১৯ বিশ্বকাপের সময়সূচী প্রকাশ করেছে ক্রিকেটের প্রধান সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ঐ সূচির পরই বিশ্বকাপ নিয়ে নিজের অভিমত ব্যক্ত করেন ম্যাশ। ইংল্যান্ডের মাটিতে আসন্ন বিশ্বকাপে ভালো......

প্রীতির পাঞ্জাবের বিজয়রথ থামাল সাকিবের হায়দরাবাদ

প্রীতির পাঞ্জাবের বিজয়রথ থামাল সাকিবের হায়দরাবাদ

হ-বাংলা নিউজ :   একাদশ আইপিএলে টানা দ্বিতীয়বার লো-স্কোরিং ম্যাচ নিজেদের করে নিল সানরাইজার্স হায়দরাবাদ৷ নিজেদের স্কোরবোর্ডে মাত্র ১৩২ রানের পুঁজি নিয়ে লড়াইয়ে নেমে প্রীতি জিনতার পাঞ্জাবের বিরুদ্ধে ১৩ রানে জয় পেল সাকিব আল হাসানের দলটি৷

নির্ধারিত ২০ ওভারের চার বল বাকি থাকতে পাঞ্জাবকে ১১৯ রানের বেঁধে ফেলে হায়দরাবাদ৷ শেষ ম্যাচে মুম্বাইয়ের বিরুদ্ধে ১১৮ রানের পুঁজি নিয়ে লড়তে নেমে রোহিতদের......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত