খেলাধূলা

Displaying 41-60 of 427 results.
ফাইনাল ম্যাচে নজরে থাকবেন যারা

ফাইনাল ম্যাচে নজরে থাকবেন যারা

হ-বাংলা নিউজ : উত্তেজনাপূর্ণ ম্যাচে আজ রাতে রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচে মুখোমুখি হচ্ছে আসরের অন্যতম ফেভারিট ফ্রান্স ও দুর্দান্ত ফর্মে থাকা ক্রোয়েশিয়া। বাংলাদেশ সময় আজ রাত ৯টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শুরু হবে শিরোপা জয়ের ম্যাচটি। উভয় দলের খেলোয়াড়দের কাছেই আজকের ম্যাচটি স্বপ্নের মতো। তাই নিজেদের সবটুকু শক্তি নিয়েই আজকে তারা মাঠে নামবে সেকথা বলাই বাহুল্য। 

এবারের বিশ্বকাপে ধারাবাহিকভাবে ভালো খেলে চলেছে ফ্রান্স। সেমিফাইনালে বেলজিয়ামকে......

কে জিতবে আজ– অভিজ্ঞতা না মানসিক শক্তি

কে জিতবে আজ– অভিজ্ঞতা না মানসিক শক্তি

হ-বাংলা নিউজ :  ফুটবলপ্রেমীদের চমকে দেওয়া ক্রোয়েশিয়া আর শক্তিশালী ফ্রান্সের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়েই পর্দা নামছে রাশিয়া বিশ্বকাপের। পুরো টুর্নামেন্টেই ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করেছে ফ্রান্স। অন্যদিকে, বিশ্বকাপের চলতি আসরে একের পর এক চমক দেখিয়ে প্রথমবারের মতো ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। বাংলাদেশ সময় আজ রাত ৯টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শুরু হবে শিরোপা জয়ের ম্যাচটি।

ক্রোয়েট ফুটবলাররা স্বপ্ন দেখছেন শিরোপা......

বিশ্বকাপ কার ফয়সালা আজ

বিশ্বকাপ কার ফয়সালা আজ

হ-বাংলা নিউজ :  কে হবে বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন? ফ্রান্স না ক্রোয়েশিয়া। ফুটবলপ্রেমীদের মুখে এখন ঘুরে বেড়াচ্ছে এই প্রশ্ন। কার হাতে উঠবে বিশ্বকাপ তার ফয়সালা হবে আজ রবিবার রাশিয়ার রাজধানী মস্কোর লুজনিকির মাঠে। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে এই খেলা।

ক্রোয়েশিয়া নতুন চ্যাম্পিয়ন হতে চায়। ফ্রান্স চায় ৯৮ বিশ্বকাপের পর দ্বিতীয় ট্রফি। এই দুই দল আগেও মুখোমুখি হয়েছিল। ৯৮ বিশ্বকাপের সেমিফাইনালে। সেখানে ফ্রান্স ২-১ গোলে ক্রোয়েশিয়াকে......

তৃতীয় স্থানের লড়াইয়ে ১-০ গোলে এগিয়ে বেলজিয়াম

তৃতীয় স্থানের লড়াইয়ে ১-০ গোলে এগিয়ে বেলজিয়াম

হ-বাংলা নিউজ : রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে সেন্ট পিটার্সবার্গে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নেমেছে বেলজিয়াম। খেলার ৪ মিনিটে থমাস মুনিয়ারের গোলে এগিয়ে যায় বেলজিয়াম। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ মিনিটে বেলজিয়াম ১-০ গোলে এগিয়ে আছে।

বেলজিয়াম এবার হ্যাজার্ড, কেভিন ডি ব্রুইন ও রোমেলো লুকাকুর মতো খেলোয়াড়দের নিয়ে বিশ্বকাপে এসেছিল। এর চেয়ে ভাল দল তাদের আগে কখনো ছিল না। তারপরও কোচ রবার্তো মার্টিনেজের দলটি সেমিফাইনালে স্যামুয়েল উমতিতির......

তৃতীয় স্থানের লড়াইয়ে ইংল্যান্ড-বেলজিয়াম

তৃতীয় স্থানের লড়াইয়ে ইংল্যান্ড-বেলজিয়াম

হ-বাংলা নিউজ :  রাশিয়ায় খেলতে যাওয়ার আগে এডেন হ্যাজার্ড বলেছিলেন বেলজিয়ামের সোনালি প্রজন্মকে এবারের বিশ্বকাপেই অসাধারণ কিছু একটা করতে হবে। কারণ বেলজিয়ামের বর্তমান দলটি তাদের যে কোন সময়ের সেরা দল। এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট হয়েও শিরোপার পরিবর্তে আজ বেলজিয়ামকে ইংল্যান্ডের বিরুদ্ধে সেন্ট পিটার্সবার্গে মাঠে নামতে হচ্ছে তৃতীয় হওয়ার লড়াইয়ে।

বেলজিয়াম এবার হ্যাজার্ড, কেভিন ডি ব্রুইন ও রোমেলো লুকাকুর মতো খেলোয়াড়দের......

শিরোপার লড়াইয়ে প্রস্তুত ক্রোয়েশিয়া-ফ্রান্স

শিরোপার লড়াইয়ে প্রস্তুত ক্রোয়েশিয়া-ফ্রান্স

হ-বাংলা নিউজ :  বিশ্বকাপের শিরোপার জন্য চুড়ান্ত লড়াইয়ে নামতে প্রস্তুত দুই ফাইনালিষ্ট ক্রোয়েশিয়া এবং ফ্রান্স।  ইতিমধ্যে দুই দল নিজেদের ঝালিয়ে নিয়েছে। আগামীকাল মস্কোর লুজনিকিতে বাংলাদেশ সময় রাত ৯টায় ফাইনাল। হাতে সময় কম। তারপরও এই স্বল্প সময়ের মধ্যে ফাইনালের মঞ্চে নিজেদের দাঁড় করানো কঠিন কাজ। ক্রোয়েশিয়া এবং ফ্রান্সের কোচ দু’জনেই জানিয়েছেন খুব ঘনঘন খেলতে হলেও এটাই বিশ্বকাপ ফুটবলের নিয়ম। এখানে কোনো বিশ্রামের সুযোগ নেই।......

৫ মুসলিম খেলোয়াড় ফ্রান্সের হয়ে খেল৫ মুসলিম খেলোয়াড় ফ্রান্সের হয়ে খেলবেন বিশ্বকাপ  ফাইনালে

৫ মুসলিম খেলোয়াড় ফ্রান্সের হয়ে খেল৫ মুসলিম খেলোয়াড় ফ্রান্সের হয়ে খেলবেন বিশ্বকাপ ফাইনালে

হ-বাংলা নিউজ : রাশিয়ায় এবার ফুটবল বিশ্বকাপ শুরু হয় ১৪ জুন। ৩২টি দল এবারে ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করে। এর মধ্যে ৭টি দল মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ থেকে। কিন্তু এসব দল সেমিফাইনালের আগে বাদ পড়ে যায়। বিশ্বে মুসলিম ফুটবল ভক্তরা এক ধরনের হতাশ হয়ে পড়ে।

কিন্তু অবাক করার মত হলেও সত্য যে, আসছে বিশ্বকাপ ফাইনাল ম্যাচে ওঠা দেশ ফ্রান্সের ফুটবল দলে কমপক্ষে সাতজন মুসলিম খেলোয়াড় খেলছেন। যা মুসলমান বিশ্বের জন্য অনেক খুশির খবর নিঃসন্দেহে।

ফ্রান্সের মুসলিম ফুটবলারদের......

বিশ্বকাপের চূড়ান্তপর্বে মেয়েরাবিশ্বকাপের চূড়ান্তপর্বে মেয়েরা

বিশ্বকাপের চূড়ান্তপর্বে মেয়েরাবিশ্বকাপের চূড়ান্তপর্বে মেয়েরা

হ-বাংলা নিউজ :  মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ দল। বৃহস্পতিবার স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনাল নিশ্চিত করার পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে সালমা বাহিনী। আগামী নভেম্বরে ১০ দলের এই বিশ্বকাপের চূড়ান্তপর্ব অনুষ্ঠিত হবে।

স্কটিশদের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমেছিল বাঘিনীরা। শামিমা সুলতানা (২২) ও আয়েশা রহমান (২০) ৫১ রানের......

নতুন রূপকথা লেখার অপেক্ষায় ক্রোয়েশিয়া!

নতুন রূপকথা লেখার অপেক্ষায় ক্রোয়েশিয়া!

হ-বাংলা নিউজ :  লুঝনিকির রাতটা ভুলতে পারছেন না ফুটবল দর্শকরা। কারণ সে রাতে ইংল্যান্ডকে হারিয়ে ক্রোয়েশিয়া বিশ্বকাপ ফুটবলের ফাইনালের মঞ্চে দাঁড়িয়েছে। সিংহ শিকারী ক্রোয়েটরা এখন ফুটবল রূপকথা লিখতে শুরু করেছে। করবেই না কেন! এই বিশ্বকাপ ফুটবল নিয়ে যারা মাথা ঘামান তারা তো শুরুতে ক্রোয়েশিয়াকে পাত্তাই দেননি। 

মেসি-নেইমারে আক্রান্ত ফুটবল দুনিয়া ক্রোয়েশিয়াকে নিয়ে ভাবেনি। ভাবেনি স্টারলিং, পেরিসিচ, লুকা মরডিচ, রেবিচ, মানজুকিচ......

আমরাই জিতবো বিশ্বকাপ : ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট

আমরাই জিতবো বিশ্বকাপ : ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট

হ-বাংলা নিউজ :  আসছে ১৫ জুলাইয়ের ফাইনাল বিশ্বকাপ জিতবো আমরা। আমাদের হাতে উঠবে ফুটবল বিশ্বকাপ ট্রফি' এমনটাই ভবিষ্যৎবাণী করলেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্র্যাবার।

'ন্যাটো' সামিটে যোগ দিতে আসা ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট গ্র্যাবার আজ এসব কথা বলেন।

ক্রোয়েশিয়া গতকাল ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে ওঠে। 

...

তৃতীয় হয়ে রাশিয়া থেকে ফিরতে চায় বেলজিয়াম

তৃতীয় হয়ে রাশিয়া থেকে ফিরতে চায় বেলজিয়াম

হ-বাংলা নিউজ : রাশিয়া বিশ্বকাপের শুরু থেকে দুর্দান্ত খেলে শিরোপার দিকে এগুতে থাকা বেলজিয়াম সেমিফাইনাল থেকে ছিটকে পড়েছে। ৩২ বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে উঠেও ফ্রান্সের কাছে ১-০ গোলে হেরে ফাইনালের মঞ্চে উঠতে ব্যর্থ হয় কোচ রবের্তো মার্তিনেসের শিষ্যরা। 

ফলে ভীষণ হতাশ দলকে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের জন্য চাঙা করার চেষ্টা চালাচ্ছেন বেলজিয়ামের কোচ রবের্তো মার্তিনেস। 

আগামী রবিবার (১৪ জুলাই) সেন্ট পিটার্সবার্গে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে......

যেভাবে ফাইনালের মঞ্চে ক্রোয়েশিয়া-ফ্রান্স

যেভাবে ফাইনালের মঞ্চে ক্রোয়েশিয়া-ফ্রান্স

হ-বাংলা নিউজ : ২১তম রাশিয়া বিশ্বকাপ গ্রুপ পর্ব থেকেই নানা ঘটন-অঘটনের জন্ম দিয়েছে। টুর্নামেন্টের শুরুতে ফেবারিটের তকমা নিয়ে আসা বড় দলগুলো বিদায় নিয়েছে অনেক আগেই। সবাইকে চমকে দিয়ে মস্কোর লুজনিকি স্টেডিয়ামে আগামী ১৫ জুলাই মুখোমুখি হবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। চলুন দেখে নিই দুই দলের রোড টু ফাইনাল সম্পর্কে-

প্রথম সেমিফাইনালে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ১৯৯৮ সালের পর নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো ফাইনালে ওঠে ফরাসিরা। অন্যদিকে শেষ চারের দ্বিতীয় ম্যাচে......

প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়া

প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়া

হ-বাংলা নিউজ :  স্বপ্নের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। বহু অপেক্ষার পর বিশ্বকাপ ফুটবলের ফাইনালে উঠার স্বপ্ন পুরণ করেছে ক্রোয়েটরা। বিশ্বকাপের সেরা মঞ্চে জায়গা পেয়েছে। রাশিয়া বিশ্বকাপ ফুটবলে এই লজুনিকির মাঠেই ফাইনালে ক্রোয়েশিয়া এবং ফ্রান্স মুখোমুখি হবে। বুধবার রাতে দ্বিতীয় সেমিফাইনালে অতিরিক্ত সময়ে ২-১ ইংল্যান্ডকে হারিয়ে স্বপ্নের ফাইনালে জায়গা পেল ডেবর সুকরের দল ক্রোয়েশিয়া।

নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হয়। ৩০ মিনিটের......

রাশিয়াকে হারাল ক্রোয়েশিয়া, এতে কেন খুশি ইউক্রেন

রাশিয়াকে হারাল ক্রোয়েশিয়া, এতে কেন খুশি ইউক্রেন

হ-বাংলা নিউজ : রাশিয়ার সঙ্গে ইউক্রেনের রাজনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক যে খুব একটা ভালো, সেটা বলা যাবে না। বিশেষ করে ২০১৪ সালে ক্রিমিয়া–সংক্রান্ত জটিলতার কারণে রাশিয়ার সঙ্গে ইউক্রেনের মন–কষাকষি লেগেই আছে। তাই রাশিয়ার কোনো ব্যর্থতায় ইউক্রেনের যেকোনো সমর্থক খুশি হবেন, এটাই স্বাভাবিক।

Pran Frootoতবে রাশিয়াবিদ্বেষী এক-দুজন যে রাশিয়ায় বিশ্বকাপ খেলতে আসা ক্রোয়েশিয়া শিবিরেও পাওয়া যাবে, এমনটা ঘুণাক্ষরেও ভাবেনি রাশিয়া বা ক্রোয়েশিয়ার কেউই। কিন্তু সেটাই হয়েছে।......

মাঠে নামার আগে ইংল্যান্ডকে খোঁচা ক্রোট কিংবদন্তি সুকারের

মাঠে নামার আগে ইংল্যান্ডকে খোঁচা ক্রোট কিংবদন্তি সুকারের

হ-বাংলা নিউজ :  রাশিয়া বিশ্বকাপের আগে কেবল একবারই সেমিফাইনাল খেলেছিল ক্রোয়েশিয়া। ১৯৯৮ বিশ্বকাপে সেবারই কোয়ার্টার ফাইনালের গণ্ডি পেরিয়ে শেষ চারে উঠেছিল দেশটি। আর ক্রোটদের সেই উত্থানের নায়ক ছিলেন ডাবর সুকার। সে সময় তৃতীয় হয়ে ক্রোয়েশিয়া বিশ্বকাপ শেষ করলেও ৭ ম্যাচে ৬ গোল করে 'গোল্ডেন বুট' ঘরে তুলেছিলেন তিনি। ক্রোটরা যখন আরেকটি সেমিফাইনালে মুখোমুখি, তখন আবারও আলোচনায় সুকার। আর তা ক্রোটদের প্রতিপক্ষ ইংল্যান্ডের মনোবল ভেঙে......

বেলজিয়ামের আশা ভঙ্গ, ফাইনালে ফ্রান্স

বেলজিয়ামের আশা ভঙ্গ, ফাইনালে ফ্রান্স

হ-বাংলা নিউজ :  বেলজিয়ামের আশা ভঙ্গ করে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ওঠেছে ফ্রান্স। মঙ্গলবার রাতে সেমিফাইনালের এই ম্যাচে ফরাসিরা জিতেছে ১-০ গোলে। প্রতিশ্রুতি অনুযায়ী গ্যালারিতে ছিলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁখো। তার উপস্থিতিতেই স্যামুয়েল উমতিতির একমাত্র গোলে জয় তুলে নেয় ফ্রান্স।

এটি বিশ্বকাপে ফ্রান্সের তৃতীয়বারের মতো ফাইনাল খেলা। এর আগে ১৯৯৮ সালে একবার দলটি চ্যাম্পিয়ন হয়, আর ২০০৬ সালে ইতালির কাছে ফাইনালে হেরে......

ডোপ টেস্টে পজিটিভ শেহজাদ

ডোপ টেস্টে পজিটিভ শেহজাদ

হ-বাংলা নিউজ :  ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় ক্রিকেটে নিষিদ্ধ হতে পারেন পাকিস্তানি তারকা ওপেনার আহমেদ শেহজাদ। দেশটির ক্রিকেট কর্তৃপক্ষ মঙ্গলবার জানিয়েছে গত এপ্রিলে একটি ঘরোয়া টুর্নামেন্টে পরিচালিত ডোপ টেস্টে পজিটিভ হন আক্রমণাত্মক এ ব্যাটসম্যান।

পাকিস্তানি খেলোয়াড়দের বিপক্ষে মাদক গ্রহণের অভিযোগের ইতিহাস দীর্ঘ দিনের এবং সর্বশেষ এ ঘটনায় ২৬ বছর বয়সী এ ব্যাটসম্যানের ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের......

ছোট্ট দুটি দেশ যেভাবে কাঁপালো এবারের বিশ্বকাপ

ছোট্ট দুটি দেশ যেভাবে কাঁপালো এবারের বিশ্বকাপ

হ-বাংলা নিউজ :  বেলজিয়াম ও ক্রোয়েশিয়া- ছোট্ট এই দুটো দেশ ফুটবল বিশ্বের বড় বড় দুটো দেশকে হারিয়ে রাশিয়ায় চলতি বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনালে উঠেছে। আর যদি তারা শেষ পর্যন্ত ফাইনালে যেতে পারে, তাহলে সেটা হবে ফুটবল বিশ্বকাপে নজিরবিহীন এক ঘটনা।

শেষ পর্যন্ত যদি বেলজিয়াম চ্যাম্পিয়ন হয়, তাহলে আয়তনের বিচারে এই দেশটি হবে বিশ্বের সবচেয়ে ছোট্ট দেশ যারা এই টুর্নামেন্ট জিতবে। বেলজিয়ামের আয়তন মাত্র ৩০ হাজার বর্গ কিলোমিটার,......

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে অ্যারন ফিঞ্চ

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে অ্যারন ফিঞ্চ

হ-বাংলা নিউজ : ইংল্যান্ডের বিপক্ষে ২১ জুন সেঞ্চুরি হাঁকিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ২৭ জুন করেছেন ৮৪ রান। এরপর জিম্বাবুয়েতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের বিপক্ষে করেছেন অপরাজিত ৬৮ রান। পরের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ ব্যক্তিগত ১৭২ রানের ইনিংস খেলেছেন ফিঞ্চ। সবশেষ ৮ জুলাই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচেও ব্যাট হাতে তিনি ৪৭ রান করেছেন।

সাম্প্রতিক এ ফর্মের কারণে তিনি টি-টোয়েন্টি......

বিশ্বকাপের 'ঘুষখোর' রেফারি আজীবন নিষিদ্ধ

বিশ্বকাপের 'ঘুষখোর' রেফারি আজীবন নিষিদ্ধ

হ-বাংলা নিউজ :  এডেন মারওয়া রেঞ্জ। কেনিয়ার শীর্ষস্থানীয় রেফারি তিনি। ফিফার তালিকাভুক্ত সহকারী রেফারিও। এমনকি রাশিয়া বিশ্বকাপের রেফারি টিমেও তার নাম ছিল। কিন্তু বিশ্বকাপ চলাকালেই দুর্নীতির অভিযোগে তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে আফ্রিকান ফুটবল কনফেডারেশন (সিএএফ)।

এডেন মারওয়ার বিরুদ্ধে অভিযোগ তিনি ঘানার ফুটবল অ্যাসোসিয়েশনের কর্মকর্তা সেজে ছদ্মবেশী একজন সাংবাদিকের কাছ থেকে ৬ হাজার মার্কিন ডলার ঘুষ নিয়েছিলেন। সেটা......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত