খেলাধূলা

Displaying 41-60 of 462 results.
নিউজিল্যান্ডের নতুন কোচ গ্যারি স্টিড

নিউজিল্যান্ডের নতুন কোচ গ্যারি স্টিড

হ-বাংলা নিউজ :  নিউজিল্যান্ডের নতুন কোচ হিসেবে গ্যারি স্টিডের নাম ঘোষণা করা হয়েছে। দলটির সাবেক এই ব্যাটসম্যান মাইক হেসনের স্থলাভিষিক্ত হচ্ছেন। জুনে হেসন পদত্যাগের পর দুই বছরের জন্য স্টিডকে এই দায়িত্ব দেয়া হলো। যার অর্থ হলো ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপ স্টিডের অধীনেই খেলবে কিউইরা।

স্টিড এর আগে নিউজিল্যান্ড নারী দলের কোচ ছিলেন। তার অধীনে ২০০৯ সালে নারী বিশ্বকাপ এবং ওয়ার্লড টি-টোয়েন্টিতে ফাইনাল খেলে দলটি। ৪৬ বছর বয়সী স্টিড......

৩১ জন নিয়ে এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণা

৩১ জন নিয়ে এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণা

হ-বাংলা নিউজ :  আগামি এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। মঙ্গলবার এক বিবৃতিতে এই তথ্য জানা যায়। 

২৭ আগস্ট থেকে এই ৩১ জনকে নিয়ে শুরু হবে আনুষ্ঠানিক প্রস্তুতি। সেখান থেকেই বাছাই করা হবে এশিয়া কাপের জন্য ১৪ কিংবা ১৫ সদস্যের মূল স্কোয়াড।

জানা গেছে এশিয়া কাপের জন্য ঘোষিত ৩১ সদস্যের প্রাথমিক দলে আছেন

মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ......

বিনামূল্যে খেলা দেখার সুযোগ বাংলাদেশের লা লিগা ভক্তদের

বিনামূল্যে খেলা দেখার সুযোগ বাংলাদেশের লা লিগা ভক্তদের

হ-বাংলা নিউজ :  স্পেনের পেশাদার ফুটবল লিগ 'লা লিগা'। ইউরোপের অন্যতম সেরা লিগ। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, সেভিয়ার মতো ক্লাব এই লিগকে বিশ্বব্যাপী করেছে সমাদৃত। বিশ্বের সবচেয়ে বড় বড় তারকারা এই লিগ খেলে থাকেন।

আগামী শুক্রবার শুরু হচ্ছে ঘরোয়া ফুটবলের এই বড় আসর। বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফুটবল প্রতিযোগিতাটি দর্শকরা ফেসবুকের মাধ্যমে দেখতে পারবেন। 

রয়টার্স জানিয়েছে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা,......

ব্যাখ্যা খুঁজছে ভারত

ব্যাখ্যা খুঁজছে ভারত

হ-বাংলা নিউজ : দুই ইনিংস মিলিয়ে ১০৭ এবং ১৩০-বিদেশের মাঠে খেলা হলেও ভারতের এমন ব্যাটিং বিপর্যয়টা একেবারেই অপ্রত্যাশিত ছিল। প্রথম টেস্টে যেখানে লড়াইয়ের আভাস দিয়েছিল ভারত, সেখানে লর্ডসে অসহায় আত্মসমর্পণই করতে হলো খ্যাতনামা ব্যাটিং লাইনআপকে।

স্বাভাবিকভাবেই তাই, ব্যাটিংয়ের বেহাল দশা নিয়ে সমালোচনায় বিদ্ধ হতে হচ্ছে বিরাট কোহলির দলকে। হরভজন সিং মনে করছেন, সমস্যাটা মানসিক। তিনি বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে বোলারের সঙ্গে মনস্তাত্ত্বিক যুদ্ধটাও জিততে......

বার্সার হয়ে মেসির ইতিহাস

বার্সার হয়ে মেসির ইতিহাস

হ-বাংলা নিউজ : স্পানিশ জায়ান্ট বার্সালোনার ইতিহাসে গোলের সব রেকর্ডই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির দখলে। তবে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ড এতদিন ছিল তার দীর্ঘদিনের ক্লাব সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তার। তবে রবিবার রাতে সেভিয়াকে হারিয়ে ১৩তমবারের মতো স্প্যানিশ সুপারকাপ জিতেছে বার্সেলোনা। এই ম্যাচে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে মেসির। একই সঙ্গে যার কাছ অধিনায়কত্ব পেয়েছেন সেই ইনিয়েস্তাকে ছাড়িয়ে গেছেন তিনি।

এর আগে, মেসি এবং ইনিয়েস্তা বার্সার হয়ে......

দেশে ফিরলেন টাইগাররা

দেশে ফিরলেন টাইগাররা

হ-বাংলা নিউজ :  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের শুরুটা হার দিয়ে হলেও শেষটা হয়েছে দুর্দান্ত। টেস্ট সিরিজে হারের পর ঘুরে দাঁড়ায় তারা। লাল-সবুজের জার্সি পরে প্রথমে ওয়ানডে এরপর টি-টোয়েন্টি সিরিজ জয় করে মাশরাফি-সাকিব বাহিনী। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে বিজয়ী বেশে দেশে ফিরেছেন টাইগাররা। 

বৃহস্পতিবার এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল  ৮টা ৫৫ মিনিটে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। 

নিউইয়র্ক থেকে এমিরেটস......

মুমিনুলের সেঞ্চুরি, বড় জয় পেল বাংলাদেশ ‘এ’ দল

মুমিনুলের সেঞ্চুরি, বড় জয় পেল বাংলাদেশ ‘এ’ দল

হ-বাংলা নিউজ : আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের দ্য হিলস ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে স্বাগতিকদের ‘এ’ দলের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে ৮৪ রানের দারুণ জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। জয়ের জন্য ৩৮৬ রানের বিশাল লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪৬ ওভার ১ বলে ৩০১ রানে সবক’টি উইকেট হারায় আয়ারল্যান্ড। মাত্র ২২ রানে শেষের ৫ উইকেট হারায় আইরিশরা।

এরআগে, বুধবার আন-অফিসিয়াল ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ড উলভসের মুখোমুখি হয় বাংলাদেশ ‘এ’ দল। টস জিতে ব্যাটিং......

এশিয়া কাপে সময়সূচির জটিলতায় বাংলাদেশ

এশিয়া কাপে সময়সূচির জটিলতায় বাংলাদেশ

হ-বাংলা নিউজ :  ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপ। এই টুর্নামেন্টে সময়সূচির জটিলতায় পড়তে পারে বাংলাদেশ। অবশ্য গ্রুপ পর্বে টানা দুই দিন খেলতে হচ্ছে না টাইগারদের। কিন্তু পরপর দুই দিন খেলার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এশিয়া কাপে বাংলাদেশ ‘বি’ গ্রুপে পড়েছে। গ্রুপে তাদের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান। মাশরাফিদের প্রথম ম্যাচ হবে ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে। আর পরের ম্যাচ ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের......

মধ্যরাতে হোটেল লবিতে যা বলেছিলেন সাকিব

মধ্যরাতে হোটেল লবিতে যা বলেছিলেন সাকিব

হ-বাংলা নিউজ : নিরাপদ সড়ক আন্দোলনের সমর্থনে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় স্টেডিয়াম সরগরম হলেও বিজয়ের মুকুটসহ হোটেলে ফেরার সময় মধ্যরাতে জড়ো হওয়া ক্রিকেটপ্রেমী বাংলাদেশিদের মধ্যে সে প্রসঙ্গের অবতারণা একবারের জন্যেও ঘটেনি। সকলেই ‘থ্যাঙ্ক ইউ সাকিব, থ্যাঙ্ক ইউ তামিম, মুশফিক, ইত্যাদি নাম উচ্চারণ করে টাইগারদের আন্তরিক অভিনন্দন জানান। 

এসময় দু'গালে বাংলাদেশের পতাকা খচিত একদল তরুনীকে ‘জয় বাংলা’ বলতে শোনা যায়। এছাড়া হোটেল লবি থেকে নিরাপত্তা বেষ্টিতভাবে......

টি-টোয়েন্টি সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারী মুস্তাফিজ

টি-টোয়েন্টি সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারী মুস্তাফিজ

হ-বাংলা নিউজ :  বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টি-২০ সিরিজের সেরা বোলার কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ৩ ম্যাচে সর্বোচ্চ ৮ উইকেট নিয়েছেন তিনি। ৯ দশমিক ১ ওভার বল করে ৯৯ রান দিয়ে ৮ উইকেট শিকার করেন ফিজ। সেরা বোলিং ফিগার ৩১ রানে ৩ উইকেট।

প্রথম টি-২০তে ১৮ রানে ২, দ্বিতীয় ম্যাচে ৫০ রানে ৩ ও তৃতীয়টিতে ৩১ রানে ৩ উইকেট নেন মুস্তাফিজ। ৬ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমো পল। ৫ উইকেট নিয়ে পরের স্থানেই......

তামিমের এক হাজার

তামিমের এক হাজার

হ-বাংলা নিউজ : চলতি বছর ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ১ হাজার রান পূর্ণ করলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ৪৪ বলে ৭৪ রানের নান্দনিক ইনিংস খেলেন ম্যাচ সেরা নির্বাচিত হওয়া তামিম।

এই ইনিংস খেলার পথে চলতি বছর ১ হাজার রান পূর্ণ করেন তামিম। চলতি বছর ৪ টেস্টে ১৬৩, ৮ ওয়ানডেতে ৫৩৯ ও ১২টি-২০ ম্যাচে ৩০৭সহ এক হাজার রান করেন তামিম। তামিমের এই দুর্দান্ত ফর্ম যত দিন দীর্ঘ হবে বাংলাদেশের জন্য ততই মঙ্গল।

টাইগারদের বোলিং তোপে ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ

টাইগারদের বোলিং তোপে ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ

হ-বাংলা নিউজ : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বরূপেই দেখা গেছে টাইগারদের। ক্যারিবীয়দের বিপক্ষে ৪৮ রানের জয় তুলে নিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেছে টিম বাংলাদেশ। সিরিজ নিশ্চিত করার লক্ষ্যে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমে সূচনাটাও দারুণ হয়েছে টাইগারদের। 

এর আগে সিরিজ জয়ের লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে গায়নার প্রোভিডেন্স স্টেডিয়ামে মাঠে নামে টিম বাংলাদেশ। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত......

মেসি-সুয়ারেজকে ছাড়াই যুক্তরাষ্ট্র সফরে বার্সেলোনা

মেসি-সুয়ারেজকে ছাড়াই যুক্তরাষ্ট্র সফরে বার্সেলোনা

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম সফরের দল ঘোষণা করেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। যেখানে বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে ছুটি দিয়েছে কাতালান ক্লাবটি। সফরে লিওনেল মেসি, জেরার্ড পিকে, লুইস সুয়ারেজ, ইভান রাকিটিচের মতো তারকাদের বিশ্রাম দেওয়া হয়েছে। পাশাপাশি দুই স্প্যানিয়ার্ড সার্জিও বুসকেটস, জর্দি আলবাও যুক্তরাষ্ট্র সফরে থাকছেন না।

মূলত, বিশ্বকাপ হতাশা কাটিয়ে ওঠার জন্য দীর্ঘ বিশ্রাম পাচ্ছেন মেসি। এদিকে আজ বুধবার যুক্তরাষ্ট্র সফরে উড়াল দেবে......

দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ

দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ

হ-বাংলা নিউজ : দ্বিতীয় ওয়ানডে জিতেই সিরিজ নিশ্চিত করার লক্ষ্য নিয়ে বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। তামিম ইকবাল-সাকিব আল হাসান ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দুর্দান্ত নৈপুণ্যে প্রথম ওয়ানডেতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৪৮ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে মাশরাফির দল। তাই দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজ জয় নিশ্চিত করতে চায় টাইগাররা। সেই লক্ষ্য নিয়েই আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে গায়নার......

ওজিলের জার্মান জার্সি পরা ছবি নামিয়ে ফেলল তুরস্ক

ওজিলের জার্মান জার্সি পরা ছবি নামিয়ে ফেলল তুরস্ক

হ-বাংলা নিউজ : জাতীয় দলের হয়ে আর খেলবেন না- বর্ণবাদের ও অসম্মানের অভিযোগ এনে সোমবার হঠাৎ করে এমন ঘোষণা দিয়ে ফুটবল বিশ্বকে নাড়িয়ে দেন ৫ বারের জার্মান বর্ষসেরা ফুটবলার ও তুর্কি বংশোদ্ভূত মেসুত ওজিল। এ ঘটনায় কেউ কেউ তার সমালোচনা করেছেন আবারও কেউ কেউ তার প্রতি সহনুভূতি জানিয়েছেন। তবে ২৯ বছর ওজিলের এই পদত্যাগকে অভিনন্দন জানিয়েছে তুরস্ক। সেই সাথে তার নামে নামকরণকৃত একটি রাস্তায় জার্মান জার্সি পরা ওজিলের ছবি নামিয়ে সেখানে তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ানের সাথে......

আবারও মেসিদের কোচ হচ্ছেন সাবেলা

আবারও মেসিদের কোচ হচ্ছেন সাবেলা

হ-বাংলা নিউজ : রাশিয়া বিশ্বকাপে কোটি ভক্তকে কাঁদিয়ে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে লিওনেল মেসির দল আর্জেন্টিনা। টুর্নামেন্টে আর্জেন্টিনা পুরোটা সময়ই পার করেছে নাটকীয়তার মধ্য দিয়ে। হার, জয় এবং ড্র দিয়ে নকআউটে পা রেখেছিল আর্জেন্টিনা। নক-আউট পর্বে আর্জেন্টিনার মুখোমুখি হয় শক্তিশালী ফ্রান্স। কিন্তু এদিন মাঠে জ্বলে উঠতে পারেননি মেসি, আর তাতেই বিশ্বকাপ মিশন শেষ হয় আর্জেন্টিনার। এরইপররই সামনে আসে দলের ভিতরের কোন্দলের নানা তথ্য-গুঞ্জন। তারই জের......

যুক্তরাষ্ট্র সফরে রোনাল্ডোকে বিশ্রাম দিল জুভেন্টাস

যুক্তরাষ্ট্র সফরে রোনাল্ডোকে বিশ্রাম দিল জুভেন্টাস

হ-বাংলা নিউজ :  জুভেন্টাসে থাকা নিয়ে এখনো অনিশ্চয়তা থাকলেও মিরালেম জানিচ ও ড্যানিয়েল রুগানিকে রেখেই প্রাক মৌসুম যুক্তরাষ্ট্র সফরের দল ঘোষনা করেছে জুভেন্টাস। তবে ক্রিস্টিয়ানো রোনাল্ডোসহ বিশ^কাপ তারকাদের বিশ্রাম দেয়া হয়েছে। রাশিয়ায় পর্তুগালের হয়ে চারটি ম্যাচে অংশ নেয়া ১১২ মিলিয়নে রিয়াল মাদ্রিদ থেকে দলভূক্ত হওয়া রোনাল্ডোকে দলে বিবেচনা করা হয়নি।

এদিকে চেলসির সাথে আলোচনায় থাকা সেন্টার-ব্যাক রুগানি যুক্তরাষ্ট্র সফরে......

আর্জেন্টিনায় তর্কাতর্কি থেকে ফুটবলারের হাতে ফুটবলার খুন

আর্জেন্টিনায় তর্কাতর্কি থেকে ফুটবলারের হাতে ফুটবলার খুন

হ-বাংলা নিউজ : ফুটবল প্রিয় দেশ আর্জেন্টিনায় মর্মান্তিক এক খুনের ঘটনা ঘটেছে। দেশটিতে এক ফুটবলারের হাতে খুন হয়েছেন আরেক ফুটবলার। রাস্তায় তর্কাতর্কি থেকে ঘটনার সূত্রপাত এরপর তা রূপ নেয় হাতাহাতিতে। একপর্যায়ে সেখানেই এক ফুটবলারের হাতে ছুরিকাঘাতে খুন হয়ে গেলেন আরেক ফুটবলার!

রবিবার স্থানীয় সময় সকাল সাড়ে ছয়টায় রাজধানী বুয়েন্সআয়ার্সে ছুরিকাঘাতে মৃত্যুবরণ করেছেন ফাকুন্দো এস্পিনদোলা। ২৫ বছর বয়সী এই গোলরক্ষক আর্জেন্টিনার দ্বিতীয় বিভাগের ক্লাব আলম্যাগরোর......

একসাথে জ্বলে উঠলেন তামিম-সাকিব-মাশরাফি, ফলাফল জয়

একসাথে জ্বলে উঠলেন তামিম-সাকিব-মাশরাফি, ফলাফল জয়

হ-বাংলা নিউজ : দলের দুর্দিনে সিনিয়র খেলোয়াড়দের উপর যে দায়িত্ব বর্তায় সেটাই অক্ষরে অক্ষরে পালন করলেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তামিমের শতক, সাকিবের ৯৭ রান ও মাশরাফির ৪ উইকেটে ভর করে দুর্দান্ত এক জয় পেয়েছে সফরকারি বাংলাদেশ।

পুরো দলকে উজ্জ্বীবিত করতে দারুণ ভূমিকা রাখলেন একদিনের ম্যাচের অধিনায়ক মাশরাফি। আর তাতেই টাইগারদের নীলাকাশে দেখা দিলো ঝলমলে রোদ। ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজে বাজে পারফরম্যান্সের পর ওয়ানডে......

হার্ট ব্লকের কারণ

হার্ট ব্লকের কারণ

হ-বাংলা নিউজ : ক্তনালির ভিতরে চর্বিজাতীয় পদার্থ জমা হতে হতে রক্তনালির মধ্য দিয়ে রক্ত প্রবাহিত হওয়ার পথকে সম্পূর্ণ বা আংশিকভাবে বন্ধ (ব্লক) করে দেওয়াকেই হার্টে ব্লক বলা হয়ে থাকে। রক্তনালিতে চর্বিজাতীয় বস্তু খুব ধীরে ধীরে জমা হতে থাকে। তাই হার্ট ব্লক খুবই ধীরগতিতে বৃদ্ধি পেয়ে থাকে। যেমন ধরুন একটি ব্লক ১০% থেকে বৃদ্ধি পেতে পেতে ৮০%-এ পৌঁছাতে ব্যক্তিভেদে ১০ থেকে ৩০/৪০ বছর সময় লাগতে পারে। তাই বলা হয়ে থাকে, ব্যক্তি......

সর্বাধিক পঠিত