খেলাধূলা

Displaying 121-140 of 427 results.
আইপিএলে কে জিতলেন কোন পুরস্কার

আইপিএলে কে জিতলেন কোন পুরস্কার

হ-বাংলা নিউজ :  মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ১১তম আইপিএলের ট্রফি জিতেছে চেন্নাই সুপার কিংস। চলুন জেনে নেওয়া যাক এবারের আইপিএলে কে কোন পুরস্কার জিতেছেন।

১. ম্যান অব দ্য ফাইনাল: শেন ওয়াটসন।

২. বেস্ট আইপিএল গ্রাউন্ড: কলকাতার ইডেন গার্ডেন।

৩. এমার্জিং প্লেয়ার অব দ্য সিজন: রিশব প্যান্ট।

৪. ফেয়ার প্লে অ্যাওয়ার্ড: মুম্বাই ইন্ডিয়ান্স।

৫. সেরা ক্যাচ অ্যাওয়ার্ড: ট্রেন্ট বোল্ট।

......

সালাহর সুস্থতা কামনা রামোসের

সালাহর সুস্থতা কামনা রামোসের

হ-বাংলা নিউজ :  চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুল তারকা মোহাম্মদ সালাহর ইনজুরির জন্য দায়ী করে রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসের তুমল সমালোচনা চলছে আন্তর্জাতিক গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর প্রতিক্রিয়ায় সালাহর সুস্থতা কামনা করে টুইট করেছেন রামোস।

তিনি লিখেছেন, ফুটবল কখনও আমাদের ভালো কিছু দেখায়, কখনও খারাপ। কিন্তু সবশেষে আমরা ফুটবলেরই কাছাকাছি থাকি। দ্রুত সুস্থ হয়ে ওঠো মো. সালাহ।

গতকাল শনিবার রাতে......

ফাইনালে সাকিবরা

ফাইনালে সাকিবরা

হ-বাংলা নিউজ :  আইপিএল এর ফাইনালে পৌঁছে গেল সাকিবের দল হায়দরাবাদ। টান টান উত্তেজনার ম্যাচে ১৩ রানের জয় অর্জন করলো সানরাইজার্স হায়দারাবাদ।

ফাইনালে যাওয়ার জন্য কলকাতা নাইট রাইডার্সকে ১৭৫ রানের লক্ষ্য ছূঁড়ে দিয়েছিল সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দারাবাদ। জবাবে ৯ উইকেটে ১৬১ রানে গুটিয়ে যায় কলকাতা নাইট রাইডার্স।

শুক্রবার রাতে টস জিতে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় কলকাতা। মাঠে নেমে ঋদ্ধিমান সাহা ও শিখর ধাওয়ান ওপেনিংয়ে......

বিশ্বকাপ নিয়ে আগ্রহ নেই অধিকাংশ ব্রাজিলিয়ানের

বিশ্বকাপ নিয়ে আগ্রহ নেই অধিকাংশ ব্রাজিলিয়ানের

হ-বাংলা নিউজ : দেশের মোট জনসংখ্যার ৬৪ শতাংশ মানুষ ফুটবল বিশ্বকাপ নিয়ে উত্সাহী নন। ১৪.৫ শতাংশ মানুষ আবার এবারের বিশ্বকাপ ফুটবলের আসর কোথায়, কবে থেকে বসছে তাই জানেন না। সেই দেশের নাম হলো ব্রাজিল। ফুটবল নিয়ে এতটাই অনীহা এখন ‘ফুটবলের দেশ’ খ্যাত নেইমারের ব্রাজিলের মানুষের। 

চার বছর আগে বিশ্বকাপের মহাযজ্ঞ হয়েছিল ব্রাজিলে। সে দেশের অধিকাংশ মানুষ কিন্তু সেবারও ফুটবলের দিকে ফিরে তাকাতে চাননি। দেশের রাজনৈতিক পরিস্থিতি উদ্বেকজনক। তার উপর অর্থনৈতিক......

এটাই আমার শেষ যুদ্ধ, এর জন্য আমি জীবন দিতেও রাজি'

এটাই আমার শেষ যুদ্ধ, এর জন্য আমি জীবন দিতেও রাজি'

হ-বাংলা নিউজ :  রাশিয়া বিশ্বকাপে নিজের শেষ দেখছেন আর্জেন্টাইন ফুটবল তারকা হাভিয়ে মাসচেরানো। আর এ বিশ্বকাপে যে কোনও মূল্যে শিরোপার মুকুট অর্জন করতে চান এ তারকা। আর সেজন্য রাশিয়া বিশ্বকাপকে রীতিমতো শেষ যুদ্ধ হিসেবে ঘোষণা করেছেন। এমনকি আর্জেন্টিনার জন্য জীবন দিতেও রাজি এ ফুটবলার।

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির ডেপুটি হিসেবে মাঠে থাকবেন মাসচেরানো। 

৩৩ বছর বয়সী সাবেক এই বার্সা তারকা সম্প্রতি বিশ্বকাপ......

বিশ্বকাপের অনুশীলন ক্যাম্পে যোগ দিলেন নেইমার

বিশ্বকাপের অনুশীলন ক্যাম্পে যোগ দিলেন নেইমার

হ-বাংলা নিউজ :  রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে ব্রাজিলের অনুশীলনে ফিরেছেন নেইমার। মঙ্গলবার তিনি দলের সঙ্গে অনুশীলন করেছেন। পায়ের ইনজুরির কারণে ফেব্রুয়ারি থেকে মাঠের বাইরে আছেন এই ব্রাজিল তারকা। 

ব্রাজিলের রিওডি জেনিরোর পাশে তেরেসপলিসে ক্যাম্পে নেইমার এক ঘণ্টা সময় কাটান। ম্যানচেস্টার সিটিতে খেলা গ্যাব্রিয়েল জেসুস ও ড্যানিলোও এ দিন নেইমারের সঙ্গে অনুশীলনে অংশ নেন। অনুশীলনে এ দিন তিনি দূর পাল্লার ও ছোট শট নেন। 

মঙ্গলবার......

সাকিবদের ফাইনালে ওঠার লড়াই আজ

সাকিবদের ফাইনালে ওঠার লড়াই আজ

হ-বাংলা নিউজ :  শেষ চারে সাকিব আল হাসানের দলে যাওয়াটাই নিশ্চিত হয়েছিল সবার আগে।  আজ ফাইনালে দলটির প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। আজ সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হওয়া ম্যাচে মুম্বাই ওয়াংখেড়ে স্টেডিয়ামে জিতে গেলেই ফাইনালের টিকেট পেয়ে যাবে সানরাইজার্স হায়দ্রাবাদ।

সাতটি দল মিলে ৫৬ ম্যাচের লড়াইয়ে প্লে-অফের জন্য টিকে রইল চারটি দল। এ চার দল থেকে উঠে আসবে এবারের আইপিএলে দুই ফাইনালিস্ট। রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে যে......

রিয়ালেই যাচ্ছেন নেইমার

রিয়ালেই যাচ্ছেন নেইমার

হ-বাংলা নিউজ : বার্সেলোনার পরিচালক ডেভিড বোর্ডাসের মতে, নেইমার এখন আক্ষেপ করেন। আক্ষেপ করেন, কেন তিনি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেলেন! কাতালান এই কর্মকর্তার বক্তব্য সত্যি হোক আর নাই হোক, এটা সত্যি যে নেইমার এই মুহূর্তে রিয়ালে আসতে চান।

আর সেই গুজবের আগুনে নতুন করে ঘি ঢাললেন স্বয়ং জিনেদিন জিদান, রিয়াল মাদ্রিদের কোচ। উয়েফা চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ও লা লিগায় নিজেদের শেষকে সামনে রেখে আয়োজিত সংবাদ সম্মেলনে এসে তিনি জানান, নেইমারকে নিয়ে তিনি কথা বলতে......

আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা

আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা

হ-বাংলা নিউজ :  বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে।  রবিবার এই দল ঘোষণা করে বিসিবি।

স্কোয়াড থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ ও ইমরুল কায়েস।  অন্যদিকে, দলে ডাক পেয়েছেন দীর্ঘদিন দূরে থাকা মোসাদ্দেক হোসেন সৈকত ও আবু হায়দার রনি। 

বাংলাদেশ স্কোয়াডের ১৫ সদস্য হলেন- 

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর......

এবারও বিশ্বকাপ জিতবে জার্মানি

এবারও বিশ্বকাপ জিতবে জার্মানি

হ-বাংলা নিউজ :  ব্রাজিল-আর্জেন্টিনা নয়, এবারও বিশ্বকাপ জিতবে জার্মানি। এমন দাবি করেছে সুইজারল্যান্ড-ভিত্তিক ব্যাংক ইউবিএস।

একটি গবেষণার ফলাফল দেখিয়ে প্রতিষ্ঠানটি বলছে, জার্মানির শিরোপা জয়ের সম্ভাবনা ২৪ ভাগ। আর এই সম্ভাবনায় ১৯.৮ ভাগ সম্ভাবনা নিয়ে দুইয়ে ব্রাজিল ও ১৬.১ ভাগ সম্ভাবনা নিয়ে স্পেন রয়েছে তৃতীয় স্থানে।

বিশ্বকাপ বাছাইপর্বের সাফল্য, সবশেষ পাঁচটি নতুন টুর্নামেন্টের সাফল্য, দলীয় পরিসংখ্যান বিবেচনায় নেয়া হয়েছে......

সাকিব খেলবেন না বিশ্ব একাদশে

সাকিব খেলবেন না বিশ্ব একাদশে

হ-বাংলা নিউজ :  বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব আল হাসান। ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ অলরাউন্ডার খেলবেন না ব্যক্তিগত কারণে। তাঁর বদলে বিশ্ব একাদশে সুযোগ পেয়েছেন নেপালের উঠতি লেগ স্পিনার সন্দ্বীপ লামিছানে। আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম। এর মধ্যে......

হারলেও পাকিস্তানকে কাঁদিয়ে ছাড়লেন আইরিশরা

হারলেও পাকিস্তানকে কাঁদিয়ে ছাড়লেন আইরিশরা

হ-বাংলা নিউজ : অভিষেক টেস্টে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরেছে টেস্টের নবীন দল অায়ারল্যান্ড। আপাতত দৃষ্টিতে সরফরাজ বাহিনী বড় ব্যবধানে জিতেছে মনে হলেও পরিস্থিতি কিন্তু তা বলছে না।

এশিয়ার পরাশক্তির বিপক্ষে প্রথম টেস্টে খেলতে প্রথম ইনিংসে আইরিশরা ১৩০ রানের অলআউট হওয়ার পর পাকিস্তান ৩৩৯ রান তুলে স্বাগতিকদের ফলোঅন করিয়েছিলেন পাকিস্তান। তবে নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে নেমে খালি হাতে যেন ফিরতে চাইছিল না আইরিশরা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উল্টো......

আইপিএলের প্লে-অফের জটিল সমীকরণ

আইপিএলের প্লে-অফের জটিল সমীকরণ

হ-বাংলা নিউজ :  গত রাতে ওয়াংখেড়েতে মুম্বাইকে হারিয়ে অাবারও আইপিলের প্লে-অফের দৌড় জমিয়ে দিল রাজস্থান। আর এতে জটিল সমীকরণে পড়েছে পাঞ্জাব, মুম্বাই, ও কলকাতা নাইট রাইডার্স।

লিগে বর্তমানে মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স ১২ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট অর্জন করেছে। এক ম্যাচ কম খেলে পাঞ্জাবের পয়েন্ট ১২। আর ১২ ম্যাচ খেলে ১২ পয়েন্ট করে পেয়েছে রাজস্থান ও কলকাতা।

আজ যদি বিরাট কোহলির বেঙ্গালুরুর বিপক্ষে পাঞ্জাব জিতে যায় তাহলে......

রাশিয়া বিশ্বকাপে ৪৬ দেশের রেফারি

রাশিয়া বিশ্বকাপে ৪৬ দেশের রেফারি

হ-বাংলা নিউজ :  রাশিয়ায় ফুটবল বিশ্বকাপে ৪৬টি দেশের রেফারিরা ম্যাচ পরিচালনার দায়িত্ব পালন করবেন। এর মধ্যে আছেন ৩৬জন রেফারি, ৬৩ জন সহকারী রেফারি ও ১৩ জন ভিডিও রেফারি। 

বিশ্ব ফুটবলের নির্বাহী সংস্থা ফিফা এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সংস্থার রেফারিজ কমিটিই রেফারি বাছাই ও সংখ্যা নির্ধারণ করেছে। আগের সবগুলো বিশ্বকাপেই রেফারি ও সহকারী রেফারি ছিলো। তবে ২১তম বিশ্বকাপে নতুন সংযোজন হয়েছে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)। 

......

মাশরাফিদের ফিটনেস সচেতনতায় মুগ্ধ জাতীয় দলের ট্রেনার

মাশরাফিদের ফিটনেস সচেতনতায় মুগ্ধ জাতীয় দলের ট্রেনার

হ-বাংলা নিউজ :  মারিও ভিল্লাভারায়ান মুগ্ধ বাংলাদেশের অনেক ক্রিকেটারের ফিটনেস সচেতনতায়। জাতীয় দলের খেলা নেই সেই মার্চ থেকে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজকে সামনে রেখে শুরু হওয়া কন্ডিশনিং ক্যাম্পের প্রথম দিনে এসেই অবাক জাতীয় দলের ট্রেনার। এই সময়টা ফিটনেস নিয়ে নিজেরাই কাজ করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। নিজের দায়িত্বের চার বছর পূর্তি হওয়ার সময়ে ক্রিকেটারদের এই ব্যাপারটা মুগ্ধতাই ছড়াচ্ছে ভিল্লাভারায়ানের মধ্যে, ‘গত চার বছরে......

বাংলাদেশের বিপক্ষে টি-২০ ম্যাচ খেলতে চায় ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশের বিপক্ষে টি-২০ ম্যাচ খেলতে চায় ওয়েস্ট ইন্ডিজ

হ-বাংলা নিউজ :  আগস্টে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দুটি টি২০ ম্যাচ আয়োজন করতে চায় ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটির সম্ভাব্য ভেন্যু হিসেবে অবশ্য সেন্ট কিটসকে বেছে নেয়া হয়েছে। ফ্লোরিডার লডারহিলে সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচ আয়োজনের চিন্তা করছে ক্যারিবীয় বোর্ড।

ফ্লোরিডা স্টেডিয়ামে এক কর্মকর্তা ক্রিকইনফোকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে এ বছরের শুরুতে ম্যাচগুলো......

টেস্ট-ওয়ানডে সিরিজ বাতিল, বাংলাদেশের সঙ্গে টি-২০ চায় অস্ট্রেলিয়া

টেস্ট-ওয়ানডে সিরিজ বাতিল, বাংলাদেশের সঙ্গে টি-২০ চায় অস্ট্রেলিয়া

হ-বাংলা নিউজ : চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের কথা ছিল। কিন্তু ফের বাংলাদেশের সঙ্গে ক্রিকেট সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া। আর এবার অজুহাত হিসেবে তুলে ধরেছে আর্থিক সংকটের কথা। 

তবে টেস্ট ও ওয়ানডে সিরিজ বাতিল করে এর পরিবর্তে ২০১৯ সালে হোমগ্রাউন্ডে টাইগারদের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় অস্ট্রেলিয়া। 

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবৃতিতে বলা হয়, আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামে......

বিশ্বকাপে আর্জেন্টিনার সমর্থকদের ওপর বিধি-নিষেধ আরোপ

বিশ্বকাপে আর্জেন্টিনার সমর্থকদের ওপর বিধি-নিষেধ আরোপ

হ-বাংলা নিউজ :  রাশিয়া বিশ্বকাপে খেলা দেখতে প্রায় আসা তিন হাজার আর্জেন্টাইন সমর্থকের উপর বিধি-নিষেধ আসতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে। পূর্ব অভিজ্ঞতার নিরিখে আর্জেন্টাইন সমর্থকদের ওপর খড়গ আসতে পারে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

আর্জেন্টিনা ফুটবলের এক কর্মকর্তা জানিয়েছেন বিষয়টি নিয়ে রাশিয়ান ফেডারেশনের সাথে একটি চুক্তি হয়েছে। সেখানে স্পষ্টভাবে রাশিয়া জানিয়ে দিয়েছে বিতর্কিত কোন সমর্থককে তারা অনুমোদন দিবে না। বিশেষ করে......

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ শুরু ৩ জুন

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ শুরু ৩ জুন

হ-বাংলা নিউজ :  বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৩ জুন। নিরপেক্ষ ভেন্যু ভারতের দেরাদুনের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে হবে তিন ম্যাচের এই সিরিজ। 

দ্বিতীয় ম্যাচটি হবে ৫ জুন। আর শেষ ম্যাচ ৭ জুন। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় যেটি সাড়ে ৮টায়। 

তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ ভারতে রওনা দেবে ২৯ মে। বাংলাদেশ দল দেশে ফিরবে ৮ জুন। 

...

প্রাথ‌মিক দলে রাজ্জাক-ইয়াসিন, নেই নাসির

প্রাথ‌মিক দলে রাজ্জাক-ইয়াসিন, নেই নাসির

হ-বাংলা নিউজ :  ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে টাইগারদের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ‌‌ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৩১ সদস্যের এই দলে সাকিব আল হাসানের চোটে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলা আব্দুর রাজ্জাক। তবে ইনজুরির কারণে জায়গা হয়নি জাতীয় দলের বাইরে থাকা অভিজ্ঞ ক্রিকেটার নাসির হোসেন। 

আগামী ১৩ মে থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই ৩১ ক্রিকেটারকে নিয়ে শুরু হবে অনুশীলন ক্যাম্প। ওই দিন সকাল পৌনে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত