খেলাধূলা

Displaying 141-160 of 319 results.
কেকেআর ছেড়ে দিল্লির অধিনায়কের পদে গম্ভীর

কেকেআর ছেড়ে দিল্লির অধিনায়কের পদে গম্ভীর

হ-বাংলা নিউজ :   কলকাতা এখন অতীত। কলকাতা ছেড়ে তিনি ফের দিল্লির ‘বাদশা’। গৌতম গম্ভীরকে সরকারিভাবে বুধবারেই অধিনায়ক বেছে নিল দিল্লি ডেয়ারডেভিলস।

তারপরেই কৃতজ্ঞতায় ভরিয়ে দিলেন দিল্লি কর্তৃপক্ষকে। গম্ভীর বলেন, ‘‘ফের দিল্লির অধিনায়ক হওয়াটা বিশাল সম্মানের বিষয়। এই ধরনের দায়িত্ব, নিজের শহরের ক্রিকেটকে কিছু ফিরিয়ে দেওয়ার সুযোগ এনে দেয়। আমার দৃঢ় বিশ্বাস দলের সঙ্গে জড়িত ক্রিকেটারদের এই স্কোয়াড দুর্দান্ত হওয়ার পথে এগোচ্ছে।’’

......

পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়াটার ফাইনালে রিয়াল

পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়াটার ফাইনালে রিয়াল

হ-বাংলা নিউজ :  চ্যাম্পিয়নস লিগের ১৬ নম্বর রাউন্ডে মুখোমুখি হয়ে নেইমারহীন পিএসজিকে ২-১ গোলে হারাল রিয়েল মাদ্রিদ। সেই সঙ্গেই কোয়াটার ফাইনালের লড়াই নিশ্চিত করল দুই বারের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার ফিরতি ম্যাচে পিএসজির ঘরের মাঠে রিয়ালের শুরুটা বেশ সাদামাটা ছিল। প্রথম থেকে রিয়ালের ওপর চাপ সৃষ্টি করতে থাকে পিএসজি। তবে খেলার প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি দু’টি দলই।

খেলার ১৮ মিনিটে মাদ্রিদের জন্য প্রথম......

ভারতকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু শ্রীলঙ্কার

ভারতকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু শ্রীলঙ্কার

হ-বাংলা নিউজ : নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়ে যাত্রা শুরু করেছে শ্রীলঙ্কা। কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ভারত ৫ উইকেটে ১৭৪ রান করে। জবাবে ৯ বল বাকি থাকতেই ৫ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কানরা। 

বিরাট কোহলিসহ সিনিয়র বেশ কয়েকজন ক্রিকেটারের অনুপস্থিতিতে রোহিত শর্মার নেতৃত্বে খেলছে ভারত দল। ব্যাটিংয়ে নেমে ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৭৪ রান করে ভারত। ৪৯ বল থেকে ছয়টি......

প্রস্তুতি ম্যাচে বড় জয় টাইগারদের

প্রস্তুতি ম্যাচে বড় জয় টাইগারদের

হ-বাংলা নিউজ : ত্রিদেশীয় সিরিজে মাঠে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৪১ রানের বড় জয় পেয়েছে টাইগাররা। মঙ্গলবার কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে প্রথম ব্যাট করে মুশফিকুর রহিমের অর্ধশতকের ওপর ভর করে ৫ উইকেটে ১৮৬ রান করে বাংলাদেশ। জবাবে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশ গুটিয়ে যায় ১৪৫ রানে।

এদিন, ওপেনার সৌম্য সরকার(০) ও তিন নম্বরে নামা সাব্বির রহমান(১০ বলে ১ রান) ব্যর্থ হলেও মুশফিকের ৬৫ রানের পাশাপাশি ওপেনার লিটন দাসের......

ব্রিটিশ শীর্ষস্থান হারালেন মারে

ব্রিটিশ শীর্ষস্থান হারালেন মারে

হ-বাংলা নিউজ :   ২০০৬ সালের পরে প্রথমবারের মতো বৃটেনের নাম্বার ওয়ান পদটি হারালেন দুইবারের উইম্বলডন বিজয়ী এন্ডি মারে। এটিপি র‌্যাঙ্কিং অনুযায়ী তার স্থানে উঠে এসেছে কাইল এডমুন্ড।

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে পৌঁছানোর পুরস্কার হিসেবে এডমুন্ড র্যাঙ্কিংয়ের ২৪তম স্থানে উঠে এসেছেন। এদিকে কোমরের অস্ত্রোপচারের কারণে জানুয়ারি থেকে কোর্টের বাইরে থাকা সাবেক শীর্ষ তারকা মারে আট ধাপ নীচে নেমে ২৯তম স্থানে অবস্থান করছেন।

......

নিদাহাস ট্রফির চূড়ান্ত সময়সূচি

নিদাহাস ট্রফির চূড়ান্ত সময়সূচি

হ-বাংলা নিউজ :   স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ 'নিদাহাস ট্রফি' খেলবে শ্রীলঙ্কা। বাকি দুই দল ভারত ও বাংলাদেশ। ইতিমধ্যে ত্রিদেশীয় এই সিরিজের সময়সূচি প্রকাশ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা-ভারত ম্যাচ দিয়ে আগামী ৬ মার্চ মাঠে গড়াবে নিদাহাস ট্রফি। নিজেদের প্রথম ম্যাচে ৮ মার্চ বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। একদিন বিরতি দিয়ে ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে আসরের ম্যাচগুলো। যার......

ক্রিকেটবিশ্বকে কলঙ্কিত করল ওয়ার্নার-ডি কক

ক্রিকেটবিশ্বকে কলঙ্কিত করল ওয়ার্নার-ডি কক

হ-বাংলা নিউজ :  ক্রিকেটবিশ্বকে কলঙ্কিত করল অজি সহ-অধিনায়ক কাম ওপেনার ডেভিড ওয়ার্নার এবং প্রোটিয়া উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কক। ঘটনার সূত্রপাত দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার চলতি টেস্ট সিরিজের প্রথম টেস্টে।

সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে ডেভিড ওয়ার্নার এবং কুইন্টন ডি ককের দুজনের হাতাহাতির ঘটনা। আর এমন দৃশ্য সামনে আসায় হতবাক ক্রিকেটবিশ্ব। সোশ্যাল সাইটে চলছে তীব্র সমালোচনা। ডারবানে চলতি সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে কুইন্টন......

স্ত্রীর কথা রাখতে বার্সেলোনা ছাড়বেন মেসি

স্ত্রীর কথা রাখতে বার্সেলোনা ছাড়বেন মেসি

হ-বাংলা নিউজ :  ইতিহাসে তৃতীয়বারের মতো ট্রেবল জেতার অপেক্ষায় বার্সেলোনা। স্পেনের একমাত্র দল হিসেবে লা লিগা, কোপা ডেল রে আর চ্যাম্পিয়নস লিগ জয়ের পথ থেকে এখনো ছিটকে যায়নি কাতালানরা। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় চেলসির মাঠে ড্র করে আসায় বেশ ভালো অবস্থানেই আছে দলটি। তবে চ্যাম্পিয়নস লিগে যত এগোতে থাকবে, ততই দুশ্চিন্তায় পড়বে বার্সেলোনা সমর্থকেরা। কারণ, এবার চ্যাম্পিয়নস লিগ জিতলেই নাকি বার্সেলোনা ছেড়ে দেবেন লিওনেল মেসি!

ডন বালোনের মার্কোস রদ্রিগেজের......

অবিশ্বাস্য অ্যাঙ্গেলে মেসির পা

অবিশ্বাস্য অ্যাঙ্গেলে মেসির পা

হ-বাংলা নিউজ :  লিওনেল মেসি। আর্জেন্টাইন ফুটবলের এক উজ্জ্বল নক্ষত্র। বার্সেলোনার বরপুত্রের দুই পায়ের কারিগরি দেখে মুগ্ধ পুরো বিশ্ব। অবিশ্বাস্য সব ড্রিবলিং, পাসিং, ফ্রি-কিক, পেনাল্টি শট ও গোল করে তাক লাগিয়ে দেন 'ভিন গ্রহের' ফুটবলার খ্যাত এ তারকা।

এবার সত্যি সত্যি লিও প্রমাণ করলেন তিনি ভিন গ্রহের ফুটবলার। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অনুশীলনের একটি ছবি দিয়েছেন লিওনেল মেসি। সেই ছবি দেখেই চোখ কপালে উঠেছে ভক্তদের।

মেসির ওই ছবিতে দেখা যায় বলে......

সুপার ওভারে লাহোরকে জেতাতে পারেননি মুস্তাফিজ

সুপার ওভারে লাহোরকে জেতাতে পারেননি মুস্তাফিজ

হ-বাংলা নিউজ :  পাকিস্তান সুপার লিগে ১২তম ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে নিজ দল লাহোর কালান্দার্সকে জেতাতে পারলেন না বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। টাই হওয়া ম্যাচে সুপার ওভারে বল হাতে নিয়ে নিজ দলকে জেতাতে পারেননি ফিজ। 

শারজাহ’তে প্রথমে ফিল্ডিং বেছে নেয় লাহোর কালান্দার্স। ব্যাটিং-এ নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১২১ রান করে ইসলামাবাদ। দলের পক্ষে জিন পল ডুমিনি ৩৪ ও হুসেন তালাত ৩৩ রান করেন। লাহোরের পক্ষে ইয়াসির শাহ সর্বোচ্চ ৩টি উইকেট......

তামিমের ৩৯ রান, পেশোয়ারের জয়

তামিমের ৩৯ রান, পেশোয়ারের জয়

হ-বাংলা নিউজ,   পাকিস্তান সুপার লিগে (পিএসএল) প্রথম ম্যাচে মুলতান সুলতানসের বিপক্ষে ১১ রান করেছিলেন। তবে আজ দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত খেলেছেন বাংলাদেশি এই ওপেনার। করেছেন ৩৯ রান। ম্যাচে তামিমের দল পেশোয়ার জালমিও জয় পেয়েছে ৩৪ রানে। 

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শনিবার কামরান আকমলের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন। প্রথম দিকে আকমলকে সুযোগ দিয়ে নিজে টিকে থাকার দিকে মনযোগ দেন। দলীয় ৬৯ রানে আকমল আউট হলে মারমুখি......

দুবাইয়ে খেলছেন না ফেদেরার

দুবাইয়ে খেলছেন না ফেদেরার

হ-বাংলা নিউজ,    আগামী সপ্তাহে দুবাই চ্যাম্পিয়নশিপের জন্য ওয়াইল্ড কার্ডের আমন্ত্রণ গ্রহণ করেননি রজার ফেদেরার। টুর্নামেন্ট পরিচালক সালাহ তালহাক এ তথ্য নিশ্চিত করেছে। তার পরিবর্তে মন্টে কার্লোতে লরেয়াস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিশ্বের এক নম্বর এই খেলোয়াড়।

তালহাক স্থানীয় গণমাধ্যমে বলেছেন সাতবারের চ্যাম্পিয়ন এই বছর নয় বরং ২০১৯ সালে আবারো এখানে ফেরার আশাবাদ ব্যক্ত করেছেন।......

দুবাইয়ে ছন্দ খুঁজে পেলেন মোস্তাফিজ

দুবাইয়ে ছন্দ খুঁজে পেলেন মোস্তাফিজ

হ-বাংলা নিউজ,   শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে তেমন ভালো করতে পারেননি। দুই ম্যাচ মিলিয়ে শিকার করেছিলেন মাত্র ১ উইকেট। কিন্তু দুবাইয়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নিজের প্রথম ম্যাচেই ছন্দ খুঁজে পেলেন মোস্তাফিজুর রহমান। মুলতান সুলতানসের বিপক্ষে ২ উইকেট নিয়ে এবারের পিএসএল অভিযাত্রা শুরু করলেন বাংলাদেশের এ পেসার। 

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন লাহোর কালান্দার্স অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।......

টি-২০ ছাড়া ক্রিকেট বাঁচবে না

টি-২০ ছাড়া ক্রিকেট বাঁচবে না

হ-বাংলা নিউজ,  টি-২০ ছাড়া আন্তর্জাতিক ক্রিকেট টিকে থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। 

বর্তমানে অত্যধিক ক্রিকেট ও খেলোয়াড়দের ব্যস্ততা নিয়ে একটি প্রশ্নের উত্তরে সৌরভ বলেছেন, ক্রিকেটের জন্যই টি-২০ আবশ্যক। এই সংক্ষিপ্ত ফরম্যাটের খেলা ছাড়া ক্রিকেট টিকে থাকতে পারবে না। 

দক্ষিণ আফ্রিকায় ভারতীয় দলের পারফরম্যান্সে সন্তুষ্ট সৌরভ। তিনি বলেছেন, সফর এখনো পর্যন্ত ভালো কেটেছে ভারতীয় দলের। টেস্ট......

ফাস্ট বোলিং কী—তাসকিনদের শেখাচ্ছেন ওয়ালশ

ফাস্ট বোলিং কী—তাসকিনদের শেখাচ্ছেন ওয়ালশ

হ-বাংলা নিউজ,  নিদাহাস ট্রফির আগে বিশেষ ক্যাম্প শুরু হয়ে গেল আজ। ১৪ পেসার ও ৫ ব্যাটসম্যানকে নিয়ে বিসিবি একাডেমি মাঠে বিশেষ এই অনুশীলনে দৃষ্টি অবশ্য পেসারদের দিকেই ছিল সবার। কিছুদিন ধরেই যে বাংলাদেশের পেস আক্রমণ হাসি ফোটাতে পারছে না। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও কাজ শুরু করে দিয়েছেন। পেসারদের ধারাবাহিকতা বাড়ানোতে মনোযোগ ওয়ালশের।

ওয়ালশের ক্লাসে পেসারদের যে গতি বাড়ানো কিংবা বাউন্সার দেওয়ার শেখানো হচ্ছে, তা কিন্তু না। বরং পেসারদের বলা হচ্ছে যার যা......

কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ

কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ

হ-বাংলা নিউজ,  দলের খারাপ পারফরমেন্সের কারণে কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ এবং বোর্ড সভাপতি পদত্যাগ করেছেন। কিছুদিন আগে নামিবিয়ায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড ক্রিকেট লীগ ডিভিশন টু’তে কোনো ম্যাচে জয় না পাওয়ার পর দেশে ফিরে অধিনায়ক রাকেপ প্যাটেল, কোচ টমাস ওদোয়ো এবং কেনিয়া বোর্ড নভাপতি জ্যাকি জানমোহাম্মেদ পদত্যাগ করেছেন।

ছয় দল নিয়ে অনুষ্ঠিত টুর্নামেন্টে পয়েন্ট তালিকার তলানিতে থেকে ডিভিশন থ্রি’তে নেমে গেছে কেনিয়া। এমনকি টুর্নামেন্টে রান বিবেচনায় সবচেয়ে......

তামিম ব্যর্থ, পেশাওয়ারকে হারাল মুলতান

তামিম ব্যর্থ, পেশাওয়ারকে হারাল মুলতান

হ-বাংলা নিউজ,   পাকিস্তান সুপার লিগের (পিএসএল) উদ্বোধনী ম্যাচে তামিম ইকবালের পেশাওয়ার জালমিকে ৭ উইকেটে হারিয়েছে মুলতান সুলতানস। ৫ বল বাকি থাকতে ১৫২ রানের লক্ষ্য পৌঁছে যায় মুলতান। এদিন নিজ দল পেশাওয়ারের পক্ষে বাংলাদেশের ড্যাসিং ওপেনার তামিম ইকবালও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। 

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পেশাওয়ারের। শূন্য রানে ফিরেন কামরান আকমল। আরেক ওপেনার তামিম......

সাকিব ফিরলে এই অস্থিরতা থাকবে না

সাকিব ফিরলে এই অস্থিরতা থাকবে না

হ-বাংলা নিউজ,   পরশু ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসানের কথায় ইঙ্গিত ছিল, চাইলেই টি-টোয়েন্টিতে ফিরতে পারেন মাশরাফি। সঙ্গে সঙ্গেই ‘মাশরাফি ফিরবেন কি ফিরবেন না’ তুমুল আলোচনা। কাল মিরপুরে আবাহনীর অনুশীলনের পর মাশরাফিকে পেয়ে সংবাদমাধ্যমের মূল কৌতূহলও এ নিয়েই। মাশরাফি বিভিন্ন সংবাদমাধ্যমের সঙ্গে আলাদা করে কথা বললেন ঠিকই, কিন্তু প্রথমেই জানিয়ে দিলেন, ‘ফেরা’ প্রসঙ্গে কোনো প্রশ্ন নয়। তবে কথা বললেন দেশের ক্রিকেটের বর্তমান......

পিএসএল খেলতে ঢাকা ছাড়লেন মাহমুদউল্লাহ, মোস্তাফিজ, সাব্বির

পিএসএল খেলতে ঢাকা ছাড়লেন মাহমুদউল্লাহ, মোস্তাফিজ, সাব্বির

হ-বাংলা নিউজ,  বৃহস্পতিবার শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগের তৃতীয় আসর। আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে খেলছেন বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার। মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, সাকিব আল হাসান এবং তামিম ইকবাল।

তবে পিএসএলের তৃতীয় আসর খেলতে মঙ্গলবার রাতেই দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজ এবং সাব্বির। সাকিব আল হাসান হাতের ইনজুরির কারণে পিএসএলের প্রথম দিকে কয়েকটা ম্যাচ খেলতে পারছেন না।......

টি-টোয়েন্টিতে মাশরাফিকে ফেরানোর চেষ্টা

টি-টোয়েন্টিতে মাশরাফিকে ফেরানোর চেষ্টা

হ-বাংলা নিউজ,  চাপের মুখে অবসরে যেতে বাধ্য করানোর এক বছর না পার হতেই আবার মাশরাফি বিন মুর্তজার দ্বারস্থ হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে শ্রীলঙ্কার মাটিতে আগামী মাসে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি ফরম্যাটের নিদাহাস ট্রফিতে খেলতে মাশরাফিকে

অনুরোধ করবে বিসিবি। ওয়ানডে অধিনায়ককে এ ফরম্যাটে ফেরানোর জোর চেষ্টা চালানো হবে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল ধানমন্ডির বেক্সিমকো কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। 

বিসিবি অনুরোধ জানালেও......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত