খেলাধূলা

Displaying 161-180 of 427 results.
কোপা দেল রে শিরোপা বার্সেলোনার

কোপা দেল রে শিরোপা বার্সেলোনার

হ-বাংলা নিউজ : ২০১৬ সালে একই মাঠে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। সেবার ২-০ গোলে জয় পেয়েছিল বার্সেলোনা। শনিবার রাতের ফাইনালটা সে জন্যই সেভিয়ার কাছে প্রতিশোধ নেওয়ার ম্যাচ হতে পারত। সেটা তো হলো-ই না, উল্টো ৫-০ গোলের বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়ে সেভিয়া। সেভিয়াকে উড়িয়ে দিয়ে টানা চতুর্থবারের মতো কোপা দেল রে শিরোপা ঘরে তুলল বার্সেলোনা। পুরো ম্যাচে বলতে গেলে পাত্তাই পেল না সেভিয়া। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় ভালবার্দের শিষ্যরা। দ্বিতীয়ার্ধে......

ইউরোপা লীগের ট্রফি চুরি

ইউরোপা লীগের ট্রফি চুরি

হ-বাংলা নিউজ : মেক্সিকোতে জনসমক্ষে প্রদর্শনের পর চুরি হয়ে যায় ইউরোপা লীগের ট্রফি। তবে চুরি হবার কয়েক ঘন্টা পর শনিবার সেটি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে গুয়ানাজুয়াটো প্রদেশ কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে লিওন ফুটবল স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শন করার পর সেটি একটি গাড়িতে করে নিয়ে যাবার সময় চুরি হয়ে যায়। গুয়ানাজুয়াটো পাবলিক প্রসিকিউটার এক টুইট বার্তায় বলেন, ‘খবর পেয়ে পরিবহনের সময় গাড়ি থেকে ট্রফিটি আমরা সেটি উদ্ধার করেছি।’ এসময় ট্রফির একটি ছবিও টুইটারে......

মুস্তাফিজের বোলিং নিয়ে চিন্তিত নন রোহিত

মুস্তাফিজের বোলিং নিয়ে চিন্তিত নন রোহিত

হ-বাংলা নিউজ :  আইপিএলে প্রথম তিন ম্যাচ জয়ের কাছাকাছি গিয়েও নিরাশ হয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে মঙ্গলবার রাতে মুম্বাই প্রথম জয়ের দেখা পায়। আর জয়ের দিনই কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ৫৫ রান দিয়ে উইকেটশূন্য! অথচ প্রথম তিন ম্যাচে তিনি বেশ ভালোই ছিল তার বোলিং।

তবে মুস্তাফিজের বোলিং নিয়ে চিন্তিত নন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, মুম্বাইয়ের হয়ে মুস্তাফিজ......

হেরেও জিতলেন সাকিব

হেরেও জিতলেন সাকিব

হ-বাংলা নিউজ :  দিনটা ছিল গেইলের। সেই গেইলের দিনেও যে পুরস্কার জেতা যায় তা প্রমাণ করলেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার রেকর্ড গড়ার হাতছানি সামনে নিয়ে মাঠে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

এদিন সাকিব আল হাসান কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে কোনো উইকেট পাননি। বোলিংয়ে তার বিবর্ণ দিনে ঝড় তুলে দারুণ এক সেঞ্চুরি করেছেন ক্রিস গেইল।

টস জিতে ব্যাট করতে নেমে গেইল ঝড়ে ৩ উইকেটে ১৯৩ রান করে কিংস ইলেভেন পাঞ্জাব। রান তাড়ায় ৪ উইকেটে......

বিসিএলে রাজ্জাকের ৬ উইকেট

বিসিএলে রাজ্জাকের ৬ উইকেট

বাংলা নিউজ :  আবদুর রাজ্জাক। বাংলাদেশের অন্যতম তারকা ক্রিকেটার। ফের ঝলক দেখালেন রাজ্জাক। বিসিএলে তার দাপুটে বোলিংয়ে নাকাল হয়েছে মধ্যাঞ্চল। আর রাজ্জাক তুলে নিয়েছেন ৬টি হ- উইকেট।

এর আগে দক্ষিণাঞ্চলের ১৯১ রানের জবাবে প্রথম দিনের শেষটা দারুণ করেছিল মধ্যাঞ্চল। ১৫৪ রানে দুই উইকেট হারিয়ে মাঠ ছেড়েছিল দলটি। অপরাজিত ছিলেন সাদমান ইসলাম ও মার্শাল......

 প্রথম ‘ফিফটি’তে মোস্তাফিজের নতুন রেকর্ড

প্রথম ‘ফিফটি’তে মোস্তাফিজের নতুন রেকর্ড

হ-বাংলা নিউজ :  গতকাল আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে বল হাতে ‘ফিফটি’ করেছেন মোস্তাফিজুর রহমান। তিন বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে গতকালকের তারিখটা বাংলাদেশের বাঁ হাতি পেসার ভুলেই যেতে চাইবেন।

মুম্বাই ইন্ডিয়ানসের প্রথম তিন ম্যাচেই ছিলেন পরিচিত ছন্দে। দারুণ বোলিং করেছেন মোস্তাফিজুর রহমান, আর তাঁর দল প্রতি ম্যাচেই শেষ বলে হেরেছে। কাল হলো উল্টো, মুম্বাইয়ের প্রথম জয়ের দিনে রান দিলেন উদারহস্তে। ৪ ওভারেই......

এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম জয়

এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম জয়

হ-বাংলা নিউজ : এবারের আইপিএলে প্রথম জয়ের দেখা পেল মোস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৪৬ রানে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়ন্সরা। ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার রাতে মুম্বাই ২০ ওভারে ২১৩ রান সংগ্রহ করে। ২১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৬৭ রানে থমকে গেছে বিরাট কোহলির বেঙ্গালুরু।

এই ম্যাচে সহজ জয় পেলেও মুম্বাইয়ের শুরুটা ভাল ছিল না। ম্যাচের প্রথম দুই বলেই......

কোহলির বিপক্ষে মোস্তাফিজ–জাদু

কোহলির বিপক্ষে মোস্তাফিজ–জাদু

হ-বাংলা নিউজ : তিন ম্যাচেই উইকেট নিয়েছেন। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আইপিএলে নিজের দ্বিতীয় সেরা বোলিং। ২৪ রানে নিয়েছেন ৩ উইকেট। সব মিলিয়ে এবার তিন ম্যাচে ৫ উইকেট। তিন ম্যাচে এখন পর্যন্ত ২৯টি ডট বল। এবার তাঁর স্ট্রাইক রেটও ২০১৬ সালের চেয়ে ভালো। সেবার প্রতি ২২ বলে একটি করে উইকেট পেতেন। এবার প্রতি ১৫ বলে একটি করে উইকেট পাচ্ছেন।

মোস্তাফিজুর রহমানের বোলিং দেখার আনন্দ আবার ফিরে এসেছে আইপিএলে। তিন ম্যাচে সব মিলিয়ে বেশ ভালো বোলিং করেছেন। যদিও নিজের......

বেতন বাড়ছে সাকিব-তামিমদের

বেতন বাড়ছে সাকিব-তামিমদের

হ-বাংলা নিউজ : চলতি মাসেই বাড়তে পারে সাকিব-তামিমদের। ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান সোমবার জানান, এই এপ্রিলেই বেতন বাড়ছে মাশরাফি-সাকিবদের।

এর আগে গত বছর এপ্রিলে ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি প্রায় দিগুণ বাড়িয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অন্য দেশের ক্রিকেটারদের বেতনের তুলনা না করে আকরাম খান বলেন, বেতন কাঠামো নিয়ে অন্য দেশের সাথে তুলনা করা ঠিক নয়। আমরা প্রতি বছর সাধারণত বাড়াই। এবারও বাড়ানো হবে।

আগামী পরশু বিসিবির পরিচালনা......

সাকিবের চেয়েও কি সেই ম্যাচে উজ্জ্বল ছিলেন স্ট্যানলেক

সাকিবের চেয়েও কি সেই ম্যাচে উজ্জ্বল ছিলেন স্ট্যানলেক

হ-বাংলা নিউজ :  এবারের আইপিএলে পরপর তিনটি জয় তুলে নিয়ে সানরাইজার্স হায়দরাবাদ। গতকাল ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে পাঁচ উইকেটের জয় তুলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। এই জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন সাকিব আল হাসান। 

বোলিং-ব্যাটিং-ফিল্ডিং তিন ক্ষেত্রেই এই ম্যাচে অলরাউন্ড নৈপুণ্য দেখানোর কৃতিত্বস্বরূপ ম্যাচসেরার পুরস্কারটা সাকিবের হাতেই ওঠার কথা ছিল। কিন্তু ম্যাচসেরার পুরস্কার পান অস্ট্রেলিয়ান তারকা বিনি স্ট্যানলেক।......

দিল্লিকে ১৯৫ রানের লক্ষ্য দিল মুস্তাফিজরা

দিল্লিকে ১৯৫ রানের লক্ষ্য দিল মুস্তাফিজরা

হ-বাংলা নিউজ :  উদ্বোধনী জুটিতে সেঞ্চুরি পার্টনারশিপে দিল্লি ডেয়ারডেভিলসের সামনে বড় রানের টার্গেট দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। একাদশ আইপিএলে জয়ের মুখ দেখতে ১৯৫ রানের গণ্ডি টপকাতে হবে গৌতম গম্ভীরের দিল্লি ডেয়ারডেভিলসদের। সূর্যকুমার যাদব ও ক্রিস লুইস এবং ঈষান কিষাণের দাপুটে ব্যাটিংয়ে ৭ উইকেট হারিয়ে ১৯৪ রান তোলে মুম্বাই ইন্ডিয়ান্স।

প্রথম দু’টি ম্যাচে রান না-পাওয়ায় এদিন ব্যাটিং অর্ডারে নিজেকে নিচের দিকে নামিয়ে......

ম্যাচ সেরার পুরস্কার কাকে দিলেন রশিদ খান

ম্যাচ সেরার পুরস্কার কাকে দিলেন রশিদ খান

হ-বাংলা নিউজ :   দ্বিতীয় বারের মতো আইপিএল খেলছেন তার সাবেক দল হায়দরাবাদের হয়ে। একের পর এক দুর্দান্ত পারফরম্যান্স তুলে ধরছেন মাঠের ভিতরে। মাঠের বাইরে তার কর্মকাণ্ড ইতিমধ্যেই মন জিতে নিয়েছে ক্রিকেটবিশ্বের।

দুর্দান্ত বল করে আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান এবারের আইপিএলে মন জিতে নিয়েছেন। শুধু আইপিএলে নয়, গোটা দুনিয়া জিতে নিয়েছেন 'কৃপণ' এই স্পিনার। বোলিং দিয়ে তো বটেই, সেই সঙ্গে তার মানবিক......

চার বছর পর মুশফিক

চার বছর পর মুশফিক

হ-বাংলা নিউজ : ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে কত দিন পর সেঞ্চুরি পেলেন মুশফিকুর রহিম? উত্তরটা ‘মনে করতে পারছি না’ হওয়ার সম্ভাবনাই বেশি! চার বছর পর সেঞ্চুরি পেলে কারই বা মনে থাকে? বগুড়ায় বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে মুশফিকের সেঞ্চুরিতে ফলোঅন এড়ানোর লড়াই করছে বিসিবি উত্তরাঞ্চল। মুশফিকের অপরাজিত ১০১ রানের পরও ভালো অবস্থানে নেই তাঁর দল উত্তরাঞ্চল।

আন্তর্জাতিক আর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ব্যস্ততায় বাংলাদেশ দলের তারকা খেলোয়াড়দের......

মুম্বাই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ

মুম্বাই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ

হ-বাংলা নিউজ :  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ মুখোমুখি হবে মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স ও সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায়। আইপিএলের প্রতিটি ম্যাচ নিয়ে আগেই সম্ভাব্য একাদশ দিয়ে থাকে ক্রিকেটের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। আজও সম্ভাব্য একাদশ সাজিয়েছেন তারা। এর আগে, বাংলাদেশ প্রতিদিনে হায়দরাবাদের একাদশ প্রকাশ করা হয়েছে। এবার জেনে যাওয়া যাক......

আইপিএল: সাকিব-মুস্তাফিজ মুখোমুখি আজ

আইপিএল: সাকিব-মুস্তাফিজ মুখোমুখি আজ

হ-বাংলা নিউজ : বাংলাদেশের ক্রিকেটের সেরা দুই বিজ্ঞাপন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। আজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুখোমুখি হচ্ছে এই দুই তারকার দল। আজ বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় হায়দারাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে সাকিবের সানরাইজার্স হায়দারাবাদ ও মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ানস।

বাংলাদেশি দুই তারকার আইপিএল শুরু হয়েছে দুই রকম অভিজ্ঞতা দিয়ে। মুস্তাফিজের দল মুম্বাই ইন্ডিয়ানসের আইপিএল অভিযান শুরু হয়েছে পরাজয়......

কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ স্মিথ-ওয়ার্নার

কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ স্মিথ-ওয়ার্নার

হ-বাংলা নিউজ : বল টেম্পারিং ঘটনাকে পেছনে ফেলে সবকিছুই নতুনভাবে শুরু করতে চাইছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারই ধারাবাহিকতায় আজ ২০১৮-১৯ মৌসুমের জন্য ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে ব্যপক রদবদল করা হয়েছে। যেখানে সবচেয়ে বেশী সুযোগ পেয়েছেন ফাস্ট বোলাররা। তবে স্বাভাবিক ভাবেই জায়গা হয়নি বল টেম্পারিং ইস্যুা দুই মূল খলনায়ক স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের। 

গত এক বছরে পারফরমেন্সের ভিত্তিতে আসন্ন মৌসুমের জন্য ২০জন খেলোয়াড়কে কেন্দ্রীয় চুক্তিতে আনা হয়েছে। এর মধ্যে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন পাঁচজন খেলোয়াড়। পেসার জাই......

সাকিবের হায়দরাবাদের বিপক্ষে রাজস্থানের সম্ভাব্য একাদশ

সাকিবের হায়দরাবাদের বিপক্ষে রাজস্থানের সম্ভাব্য একাদশ

হ-বাংলা নিউজ :  আইপিএলের এগারোতম আসরে বাংলাদেশ আইকন সাকিব আল হাসানের আজ প্রথম ম্যাচ। কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাত বছর কাটানোর পর এবার এই অলরাউন্ডারকে এবার দেখা যাবে হায়দ্রাবাদের জার্সিতে। প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস।

হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় খেলা শুরু হবে। যেখানে হায়দরাবাদের অধিনায়কত্ব করবেন উইলিয়ামসন। আর রাজস্থানের নেতৃত্ব দিবেন অজিঙ্কা রাহানে।

রাজস্থানের......

পাঁচ ম্যাচ থাকতেই টানা ষষ্ঠ শিরোপা জিতল বায়ার্ন

পাঁচ ম্যাচ থাকতেই টানা ষষ্ঠ শিরোপা জিতল বায়ার্ন

হ-বাংলা নিউজ : মৌসুমে পাঁচ ম্যাচ বাকি থাকতেই টানা ষষ্ঠবারের মত জার্মান বুন্দেসলিগায় চ্যাম্পিয়ন হলো বায়ার্ন মিউনিখ। গতরাতে বুন্দেসলিগায় নিজেদের ২৯তম ম্যাচে মিউনিখ ৪-১ গোলে এফসি অসবার্গকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে দলটি। আর এটি সব মিলিয়ে বুন্দেসলিগায় বায়ার্নের ২৮তম শিরোপা। 

অসবার্গকে হারাতে পারলেই শিরোপা, এমন এমন সমীকরণ নিয়ে অতিথি হিসেবে অসবার্গের মাঠে খেলতে নামে মিউনিখ। মধ্যমাঠের নিয়ন্ত্রণ নিয়ে প্রতিপক্ষের সীমানায় আক্রমণের পরিকল্পনায় ছিলো......

কোহলির জন্য বিশেষ পরিকল্পনা: কার্তিক

কোহলির জন্য বিশেষ পরিকল্পনা: কার্তিক

হ-বাংলা নিউজ : মাঠে গড়িয়েছে আইপিএলের এগারোতম আসর। টুর্নামেন্টের দ্বিতীয় দিনে মুখোমুখি হবে আসরের অন্যতম শক্তিশালী দু'টি দল কোলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর। এবার গৌতম গম্ভীরের পরিবর্তে দীনেশ কার্তিকের নেতৃত্বে মাঠে নামছে কলকাতা। অন্যদিকে, এরই মধ্যে পূর্ণ প্রস্তুতি শেষ করেছে কোহলির বাঙ্গালোর।

কোহলি-ডেভিলিয়ার্সদের বিপক্ষে ম্যাচ দিয়ে নেতৃত্বের শুরু, এ প্রসঙ্গে কোলকাতার অধিনায়ক বলেন, ‘নিশ্চয়ই আইপিএলে অধিনায়কত্ব নতুন......

চেন্নাইকে ১৬৬ রানের লক্ষ্য দিল মুস্তাফিজের মুম্বাই

চেন্নাইকে ১৬৬ রানের লক্ষ্য দিল মুস্তাফিজের মুম্বাই

হ-বাংলা নিউজ : চেন্নাই সুপার কিংসকে জয়ের জন্য ১৬৬ রানের লক্ষ্য দিল বাংলাদেশের কাটারখ্যাত মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ানস। শনিবার রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর একাদশ আসরের উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে চার উইকেটে ১৬৫ রান সংগ্রহ করেছে দলটি।

ব্যাটিংয়ে নেমে মুম্বাইয়ের শুরুটাই ভালো হয়নি। ২০ রানের মধ্যে দুই ওপেনার এভিন লুইস ও রোহিত শর্মার উইকেট হারায় তারা। এরপর ইশান কিশান ও সুরিয়া কুমার যাদব ইনিংস মেরামতের......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত