পাঁচফোড়ন

Displaying 1-20 of 608 results.
জীবন বাঁচিয়ে আজীবন ফ্রি মাছের মাথা খাওয়ার সুযোগ!

জীবন বাঁচিয়ে আজীবন ফ্রি মাছের মাথা খাওয়ার সুযোগ!

অফিসের সহকর্মীদের সাথে দুপুরের খাবারের জন্য বের হয়েছিলেন চীনের নাগরিক লিউ শিংটিং। উদ্দেশ্য স্থানীয় একটি রেস্তোরাঁয় মাছের মাথা ভুনা খাওয়া।

পথের মাঝে হঠাৎ দেখলেন ওভারটেকিং করার সময় অন্য আরেকটি গাড়ী পাশের একটি লেকের মধ্যে পড়ে গেছে।

সাথে সাথে তিনিও নেমে পড়লেন কিয়ানডাও নামের সেই লেকে। গাড়ীর জানালা দিয়ে একজন গর্ভবতী নারীসহ চারজনকে উদ্ধার করলেন। নাটকীয়ভাবে জীবন বাঁচানোর এই খবর শুনে রেস্তোরাঁর মালিক তাকে সারা জীবন মাছের মাথা সরবরাহ করার ঘোষণা দেন। কিয়ানডাও লেক ডেভেলপমেন্ট গ্রুপও তার জন্য আজীবন মাছের মাথার বিল প্রদান করবে বলে ঘোষণা দিয়েছে।

......

একটি দেশের মালিক তিনি!

একটি দেশের মালিক তিনি!

এক বনে এক বাঘ থাকতে শোনা যায়! তাই বলে এক দেশের বাসিন্দা এক রাজা হয় না কি ? তবে হ্যাঁ এমনটাই ঘটতে যাচ্ছে! আফ্রিকার পরিত্যাক্ত ভূমিতে নিজের রাজত্ব দাবি করেছে  ভারতীয় এই যুবক। ভারতীয় ওই যুবকের নাম সুযশ দীক্ষিত। আর ঘোষিত ওই ভূখণ্ডের নাম ‘দ্য কিংডম অব দীক্ষিত’।

এরইমধ্যে দেশটির জাতীয় পতাকা, পররাষ্ট্রমন্ত্রী ও জাতীয় প্রাণী ঘোষণা করেছেন তিনি। দেশটিতে বসবাস করতে চায় এমন নাগরিকদের অনলাইনে আবেদন করার আহ্বান জানান তিনি। ইতোমধ্যে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ৮০০ জন অনলাইনে আবেদন করেছে বলে জানা গেছে।

দেশটিতে প্রেসিডেন্ট হিসেবে ইতোমধ্যে তার বাবার নাম ঘোষণা করেছে ওই তরুণ।......

বিরল হীরাটি নিলামেও বিক্রি হয়নি!

বিরল হীরাটি নিলামেও বিক্রি হয়নি!

হ-বাংলা নিউজ :  সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সথবিস ৩৭ দশমিক তিন ক্যারেটের একটি বিরল গোলাপি হীরা নিলাম তুলে কমপক্ষে ৩০ মিলিয়ন ডলার (প্রায় আড়াইশ কোটি টাকা) পাওয়ার আশা করেছিল। কিন্তু তা বিক্রি না হওয়ায় আয়োজকরা হতাশ হয়েছেন।

সুইজারল্যান্ডের জেনেভায় আয়োজন করা হয় নিলামটি।

জানা যায়,'রাজ পিংক' হীরাটি ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকায় আবিষ্কৃত হয়। কাটিংয়ের পর হীরাটি একটি আংটির উপর বসানো হয়েছে। রং ও স্বচ্ছতার দিক থেকে হীরাটি খুবই বিরল। ‘রাজ পিংকে’র জন্য......

কফিন ফর ফ্রি

কফিন ফর ফ্রি

উননব্বই বছর বয়সী জেরি তার স্ত্রী কলিনকে ফোন দিল। তারা দুজনেই থাকেন আমেরিকার উত্তরের শীতপ্রধান অঙ্গরাজ্য মিনেসোটার ছোট্ট এক শহরে। নাম ব্লু আর্থ। নামটা ভারী সুন্দর। নীল পৃথিবী। মিনিয়াপলিশ শহর থেকে ঘণ্টা দুই ড্রাইভ বা এক শ তিরিশ মাইল দক্ষিণে। লোকসংখ্যা সাড়ে তিন হাজারের মতো।

—হ্যানি, আমি অনলাইনে একটা ভালো ডিল পেয়েছি।

—কীসের ডিল?

—ওই যে গত মাসে আমরা কথা বলেছিলাম কফিন কেনা নিয়ে। রিমেম্বার?

বুড়ো জেরির রিমেম্বার শব্দ শুনে কলিন হোঁচট খেল। ওর নিজেরই তো স্মরণ শক্তি নিয়ে সমস্যা। গত সপ্তাহেই ডাক্তার বলেছেন, তার ব্রেনে এমেনেশিয়ার লক্ষণ প্রতীয়মান। এটা হচ্ছে স্মৃতিশক্তি......

প্রস্তাবিত ভাসমান শহরের নকশা

প্রস্তাবিত ভাসমান শহরের নকশা

হ-বাংলা নিউজ: সাগর সব সময়ই মানুষকে টেনেছে। সুযোগ পেলেই মানুষ ছুটে গেছে সাগর পাড়ে। আনন্দ, রোমাঞ্চকর অভিজ্ঞতার খোঁজে সাগর ভ্রমণেও বেরিয়েছে। শুধু তাই নয়, সাগরে আবাস নির্মাণেরও পরিকল্পনা হয়েছে। সেই পরিকল্পনাই এবার সফল হওয়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেছে।

ভাসমান শহরটি গড়ে তোলা হবে ওশেনিয়া অঞ্চলে ফ্রেঞ্চ পলিনেশায়ার আশপাশের কোথাও। ২০২০ সালের মধ্যে এটি গড়ে তোলা সম্ভব হবে বলে আশা করছে পরিকল্পনাকারী প্রতিষ্ঠান সিস্টিডিং ইনস্টিটিউট। এতে ৩০০ মানুষ বসবাস করতে পারবে। এই মানুষদের কাজের জন্য মূল ভূখণ্ডে যেতে হবে না।......

অবশেষে প্রকাশ্যে এল হিজাব পরা 'বার্বি ডল'

অবশেষে প্রকাশ্যে এল হিজাব পরা 'বার্বি ডল'

হ-বাংলা নিউজ: অবশেষে দীর্ঘদিনের এক দাবি পূরণ করল ম্যাটেল ইনকর্পোরেশন। হিজাব পরা বার্বি ডল প্রকাশ্যে আনল ম্যাটেল। রিও অলিম্পিক্সে হিজাব পরে ফেন্সিং প্রতিযোগিতায় প্রথমবার অংশ নিয়েছিলেন ৩১ বছরের ইবতিহাজ মহম্মদ। তাকে সম্মান জানিয়েই সোমবার উইমেন অফ দ্য ইয়ার লাইভ শীর্ষ সম্মেলনে হিজাব বার্বির উদ্বোধন করল ম্যাটেল।

নিজের নামে তৈরি পুতুল নিজেই উদ্বোধন করেন ফেন্সার ইবতিহাজ। ফেন্সিং পোশাক, মুখোশ আর হাতের তরোয়াল, সব কিছু রয়েছে ইবতিহাজ বার্বিতে। পুতুলের পিঠে লেখা ইবতিহাজ মহম্মদ। আগামী বছর বাজারে আসবে ইবতিহাজ......

একঘেঁয়েমি কাটাতে ১০০ জন রোগীকে ‘খুন’ করল নার্স

একঘেঁয়েমি কাটাতে ১০০ জন রোগীকে ‘খুন’ করল নার্স

প্রথমে রোগীর হৃদযন্ত্র বিকল করার জন্য শরীরে বিষ প্রয়োগ করত। এরপর রোগীর অবস্থা খারাপ হতে থাকলে তাকে বাঁচানোর ‘আপ্রাণ প্রয়াস’ করা হত।

তাতে যদি রোগী সুস্থ হয়ে যেত, সাফল্যের পুরো ‘ক্রেডিট’টাই নিত নার্স। আর সুস্থ না হলে বা রোগীটি মারা গেলে কান্নায় ভেঙে পড়ত চিকিৎসার দায়িত্বে থাকা নার্স। 

এইভাবেই ১০৬ জন রোগীকে খুন করার অভিযোগ উঠল জার্মানির এক নার্সের বিরুদ্ধে। 

১৯৯৯ থেকে ২০০৫ সালের মধ্যে জার্মানির ডেলমেনহর্স্ট হাসপাতাল-সহ দুটি হাসপাতালে কাজ করেছে নিয়েলস হেজেল নামের ওই নার্স। ২০০৫ সালে এক রোগীর শরীরে বিষ ওষুধ ইঞ্জেকশনের মাধ্যমে প্রয়োগ করার সময়েই অন্য......

মেলবোর্নে মানবিক চোর...

মেলবোর্নে মানবিক চোর...

হ-বাংলা নিউজ: অস্ট্রেলিয়ার মেলবোর্নের একটি পরিবার সেদিন বাইরে থেকে বাড়িতে ফিরেই বড় ধরনের ধাক্কা খায়। বাড়িতে ঢুকেই দেখেন দুর্ধর্ষ চুরি হয়েছে। বাড়ি থেকে চুরি করে নিয়ে গেছে জুয়েলারি, ল্যাপটপ, আইপড এবং একটি কুকুর ছানা। তাদের চার বছর বয়সী মেয়ের সার্বক্ষণিক সঙ্গী ছিল কুকুর ছানাটি।

চুরির বিষয়টি পুলিশে জানালেও কোন লাভ হয়নি। দামি জিনিসপত্র চুরি হলেও তাদের তা নিয়ে কোনো দুঃখ ছিল না। কিন্তু বাচ্চা মেয়েটির কুকুর ছানাটি চুরি হওয়ায় ভেঙে পড়ে পুরো পরিবার।

শেষ পর্যন্ত স্থানীয় টেলিভিশনের দ্বারস্থ হয়ে কুকুর ছানাটি ফিরিয়ে দেওয়ার......

স্বামীর কুকীর্তি সামনে আসতেই স্ত্রীর তাণ্ডবে বিমানের জরুরি অবতরণ!

স্বামীর কুকীর্তি সামনে আসতেই স্ত্রীর তাণ্ডবে বিমানের জরুরি অবতরণ!

হ-বাংলা নিউজ :  নারী রেগে গেলে উড়ন্ত বিমান পর্যন্ত জরুরি অবতরণ করতে হতে পারে। মজা নয়, সত্যিকার অর্থেই এমনটি ঘটেছে।

বিমানে এক নারী জানতে পারেন, তার স্বামীর সঙ্গে অন্য কোনও মহিলার সম্পর্ক রয়েছে। তারপর তিনি এমন গোলমাল শুরু করলেন ‌যে, বিমানের অভিমুখ ঘুরিয়ে শেষপ‌র্যন্ত জরুরি অবতরণ করাতে হল।

জানা গেছে, কাতার এয়ারওয়েজের একটি বিমান রবিবার দোহা থেকে বালি ‌যাচ্ছিল। বিমানে এক ইরানি নারী তার ঘুমন্ত স্বামীর ফিঙ্গারপ্রিন্ট......

ভারতের শীর্ষ ধনীর স্ত্রী হয়েও ৮০০ টাকার বেতনে চাকরি!

ভারতের শীর্ষ ধনীর স্ত্রী হয়েও ৮০০ টাকার বেতনে চাকরি!

হ-বাংলা নিউজ :  ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির স্ত্রী তিনি। তবে স্বামীর পরিচয়ের বাইরে গিয়ে ক্রিকেট, ফুটবল-সহ বিভিন্ন ক্ষেত্রে পা রেখে নিজের স্বতন্ত্র পরিচয় তৈরি করে ফেলেছেন নীতা আম্বানি।

শুধু তাই নয়, ভারতের প্রথম নারী হয়ে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির সদস্য হয়েছেন তিনি। গতকাল বুধবার ছিল নীতা আম্বানির জন্মদিন। এ উপলক্ষে সম্প্রতি ভারতের একটি হিন্দি দৈনিকে সাক্ষাৎকার দেন তিনি। সেখানে এমন কিছু তথ্য জানিয়েছেন যা শুনলে......

টরন্টোতে জনপ্রিয় হয়ে উঠছে রিক্সা !

টরন্টোতে জনপ্রিয় হয়ে উঠছে রিক্সা !

হ-বাংলা নিউজ : পরিবেশবান্ধব পরিবহণ হিসেবে টরন্টোতে জনপ্রিয় হয়ে উঠছে রিক্সা। সিটির অনুমোদন নিয়ে সারা বছর ধরেই এসব রিক্সা শহরের রাস্তায় চলাচল করছে। এগুলো বীমাকৃৎ। চালকরাও প্রশিক্ষিত এবং সিটির লাইসেন্সপ্রাপ্ত। পর্যটকদের পাশপাশি এখানকার উৎসাহী মানুষেরাই মূলত এসব রিক্সার আরোহী। ১৭ বছর আগে প্রতিষ্ঠিত হয় ‘রিক্সা সার্ভিসেস অব টরন্টো’। বর্তমানে এটি কানাডার সবচেয়ে বড় রিক্সা পরিচালনাকারী প্রতিষ্ঠান। 

......

যে দ্বীপে মাত্র ১০ দিনে ৩৫২ বার ভূমিকম্প!

যে দ্বীপে মাত্র ১০ দিনে ৩৫২ বার ভূমিকম্প!

হ-বাংলা নিউজ : পৃথিবীর কোনও না কোনও স্থানে প্রতিদিনই ভূমিকম্প অনুভূত হয়। কোথাও বড় মাত্রার আবার কোথাও স্বল্প মাত্রার। বড় মাত্রার ভূমিকম্প হলেই চলে ধ্বংসের তাণ্ডবলীলা। কিন্তু পৃথিবীতে এমন একটি দ্বীপ আছে যেখানে মাত্র ১০ দিনের ব্যবধানে ৩৫২ বার ভূমিকম্প অনুভূত হয়েছে। দ্বীপটির নাম লা পালমা। অবস্থান স্পেনে। তবে এ ঘটনাকে বড় কোনও সুনামির সতর্কবার্তা বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বৈজ্ঞানিকরা বলছেন, স্পেনের লা পালমা দ্বীপে সম্প্রতি এক সপ্তাহ সময়কালের মধ্যে......

গোঁফ লাগানো মোনালিসার দাম ৬ কোটি টাকা!

গোঁফ লাগানো মোনালিসার দাম ৬ কোটি টাকা!

হ-বাংলা নিউজ :  লেওনার্দো দা ভিঞ্চির অমর সৃষ্টি মোনালিসা নতুন করে এঁকেছিলেন শিল্পী মার্সেল দ্যুশ্যাম্প। তাতে মোনালিসার মুখে ছিল গোঁফ আর দাড়ি। পেনসিল দিয়ে ওই দাড়ি-গোঁফ এঁকেছিলেন দ্যুশ্যাম্প। সেই ছবি এবার বিক্রি হয়েছে সাড়ে সাত লাখ ডলারে। বাংলাদেশি টাকার অঙ্কে এটি দাঁড়ায় প্রায় ৬ কোটি টাকা। নিলামকারী প্রতিষ্ঠান সদেবি এ খবর নিশ্চিত করেছে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, মার্কিন সংগ্রাহক আর্থার ব্র্যান্ডের সংগ্রহ থেকে......

দাদিদের সুন্দরী প্রতিযোগিতা

দাদিদের সুন্দরী প্রতিযোগিতা

হ-বাংলা নিউজ : গত জুনেই ২৩ বছরের তরুণী কারা মান্ডকে আমেরিকার সেরা সুন্দরী ঘোষণা করা হয়। এ বছরই ফের সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করেছে আমেরিকা।

এ সুন্দরী প্রতিযোগিতায় আর তরুণীরা অংশ নিতে পারেননি।   নিয়েছেন দাদি-নানির বয়সের নারীরা।

অংশগ্রহণকারীদের সব নারীর বয়স ৬০-৯০ বছরের মধ্যে। তাদের থেকেই বেছে নেয়া হয়েছে  মিস সিনিয়র আমেরিকা ২০১৭কে। তিন দিনব্যাপী চলা এ প্রতিযোগিতায় সেরার খেতাব জিতেছেন ৭৩ বছর বয়স্ক নিউ জার্সির ক্যারোলিন স্লেড-হার্ডেন। গত......

পানির নিচে ৩০ ঘণ্টা

পানির নিচে ৩০ ঘণ্টা

হ-বাংলা নিউজ : বালুবোঝাই একটি নৌযান ডুবেছিল নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে। ডুবন্ত নৌযানটির সব কর্মী তীরে এলেও বেরোতে পারেননি ইঞ্জিনচালক সোহাগ হাওলাদার। এক দিন পর স্বজনেরা ডুবুরি ভাড়া করলেন মৃতদেহ খুঁজে পেতে। ৩০ ঘণ্টা চেষ্টার পর পাওয়া গেল তাঁকে, তবে তাঁর মৃতদেহ নয়, জীবিত সোহাগই উঠে এলেন। সোহাগ হাওলাদারের গা–ছমছমে সেই অভিজ্ঞতা আর উদ্ধার অভিযানের কথা থাকছে এই প্রতিবেদনে।

সোহাগ হাওলাদারের সকালটা শুরু হয়েছিল অন্য কোনো দিনের মতোই। এমভি মুসা নূর নামের......

৯ মাসের শিশুর ওজন ৩০ কেজি!

৯ মাসের শিশুর ওজন ৩০ কেজি!

হ-বাংলা নিউজ :   অবিশ্বাস্য শোনালেও এটাই বাস্তব মেক্সিকোর লুইস ম্যানুয়েলের জীবনে। এখনও ঠিক করে কথাও বলে উঠতে পারে না ছোট্ট শিশুটি। কিন্তু ক্রমাগত বেড়ে চলেছে তার ওজন। আর সেই সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে খিদে। সাধারণ শিশুদের থেকে প্রায় ছয় গুণ বেশি খাবার খায় লুইস। আর তাকেই পৃথিবীর সবচেয়ে ভারি শিশু বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, জন্ম থেকেই বিরল প্র্যাডার উইলি সিনড্রোমে আক্রান্ত লুইস। এমন শিশুদের ওজন জন্ম......

মালালার জিনস পরিহিত ছবি ভাইরাল

মালালার জিনস পরিহিত ছবি ভাইরাল

হ-বাংলা নিউজ :  পাকিস্তানের নারীশিক্ষা আন্দোলনের কর্মী ও শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাইয়ের উত্থান হয়েছিল রূপকথার মতো। সন্ত্রাসদীর্ণ সোয়াট উপত্যকা থেকে আজকেই এই অবস্থায় তিনি এসেছেন

একটা ছোট্ট মেয়ের ব্লগেই সারা পৃথিবী জেনেছিল তালিবানি সন্ত্রাসের নির্মম রুপটি। সে কথা ফাঁস করে গুলি খেতে হয়েছিল কিশোরীটিকে। তবে শান্তি ও বাক স্বাধীনতার জন্য যে লড়াই তিনি করেছিলেন তার স্বীকৃতি দেয় নোবেল কমিটি।

তবে তাকে নিয়ে......

দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন রাম রহিম, জাল পাসপোর্ট উদ্ধার

দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন রাম রহিম, জাল পাসপোর্ট উদ্ধার

হ-বাংলা নিউজ :  গ্রেফতার এড়াতে দেশ ছেড়ে পালানোর চেষ্টা করেছিলেন ধর্ষক গুরমিত রাম রহিম। স্বঘোষিত গডম্যানের পাসপোর্ট বাজেয়াপ্ত করে এ দাবি করেছে হরিয়ানা পুলিশ

রাম রহিমের ছায়া সঙ্গিনী হানিপ্রীতকে নিয়ে গঙ্গানগরের গুরুসর মোডিয়া গ্রামে তল্লাশি চালান তদন্তকারীরা।

জানা গেছে, তল্লাশির সময় একটি ব্যাগ থেকে উদ্ধার হয় দুটি পাসপোর্ট- একটি আসল ও একটি জাল। এছাড়াও বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করা হয়।

বিদেশে পালানোর......

ভারতে গো-রক্ষার নামে ফের মুসলমানদের গরু ছিনতাই

ভারতে গো-রক্ষার নামে ফের মুসলমানদের গরু ছিনতাই

হ-বাংলা নিউজ :  ভারতে অনেক দিন ধরেই গো-রক্ষা ইস্যুতে বিভিন্ন ঘটনা ঘটছে। গো-রক্ষার নামে পিটিয়ে হত্যা করা হয়েছে মানুষকেও তবে কিছুদিন যাবৎ শান্ত ছিল এই ইস্যুটি। কিন্তু ফের এই গো-রক্ষার নামে ভারতের রাজস্থানে মুসলমানদের গরু ছিনতাই করে নিচ্ছে গো-রক্ষা কমিটির সদস্যরা।

জানা গেছে, রাজ্যের আলওয়ার জেলার মেও গ্রামে কথিত গো-রক্ষকরা এরই মধ্যে মুসলিম পরিবারের কাছ থেকে ৫১টি গরু ছিনতাই করে নিয়েছে। তাদের এ কাজে পুলিশ সহযোগিতা করছে......

ফ্লোরিডায় গোয়েন্দা যখন ‘সাপুড়ে’

ফ্লোরিডায় গোয়েন্দা যখন ‘সাপুড়ে’

হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক নারী গোয়েন্দার একটি সাপ ধরার ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গেছে। তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে ওই ভিডিও আপলোড করা হয়েছে। জানা গেছে, লিওন কাউন্টিতে একটি বিশাল এনাকোডা ঢুকে পড়ার খবরে ব্যাপক আতঙ্ক শুরু হয়। 

পেশাদার সাপুড়েরা এসে অনেক খোঁজাখুজি করেও এনাকোডাটি ধরতে ব্যর্থ হয়। কিন্তু এক বাসিন্দা হঠাত্ করে তার বাড়ির আঙিনায় বিশাল এনাকোডাটি দেখতে পান। কিন্তু সাপুড়েদের সঙ্গে যোগাযোগের নম্বর তার কাছে......

সর্বাধিক পঠিত