পাঁচফোড়ন

Displaying 41-60 of 1019 results.
সাহায্যের টাকায় বিএমডব্লিউ কিনে বিপাকে দম্পতি

সাহায্যের টাকায় বিএমডব্লিউ কিনে বিপাকে দম্পতি

হ-বাংলা নিউজ : নষ্ট হয়ে গেল সুন্দর একটা বন্ধুত্বের সম্পর্ক। আর অন্য প্রায় সব সম্পর্ক নষ্ট হয়ে যাওয়ার গল্পের মতোই এর পিছনেও সেই অর্থই অনর্থের মূল।

জনি ববিট আর ক্যাটলিন ম্যাক্লিওরকে মনে আছে। সেই যুবতী, নিউজার্সিতে নিজের বাড়ি ফেরার পথে ফিলাডেলফিয়ার প্রায় জনমানবহীন রাস্তায় যার গাড়ির তেল ফুরিয়ে গিয়েছিল। রাতের অন্ধকারে অসহায় ক্যাটলিনের কাছে সেই সময় দেবদূত হয়ে এসেছিলেন ভবঘুরে জনি হবিট। 

নিজের শেষ সম্বল ২০ ডলার দিয়ে নারীকে এক বোতল পেট্রোল কিনে দেন......

গাধাই বলে দিচ্ছে মানুষের ভাগ্য, চিন্তায় জ্যোতিষীরা

গাধাই বলে দিচ্ছে মানুষের ভাগ্য, চিন্তায় জ্যোতিষীরা

হ-বাংলা নিউজ : খাঁচায় বন্দি টিয়া পাখিকে পথে-ঘাটে জ্যোতিষীর ভূমিকা পালন করতে দেখা যায়। বিশ্বকাপ চলাকালে যেমন জ্যোতিষী উট কিংবা বিড়ালের আবির্ভাব হয়। তবে গাধার কথা শুনেছেন বলে মনে হয় না। কাউকে বোকা বলতে গেলে যার উপমা সবার আগে মাথায় আসে, সেই গাধাই এবার জ্যোতিষীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। বলে দিচ্ছে আপনার অবৈধ প্রেমের সংখ্যা কত, আপনি পরীক্ষায় পাশ করবেন কি না, অথবা আপনার বোনের কবে বিয়ে হবে ইত্যাদি।

পান্নালাল নামের এই জ্যোতিষী আরও বলে দিতে পারে, কে তিনদিন স্নান......

যে ক্যাফেতে আপনার সঙ্গী হবে বিষাক্ত সরীসৃপরা

যে ক্যাফেতে আপনার সঙ্গী হবে বিষাক্ত সরীসৃপরা

হ-বাংলা নিউজ :  সুন্দর সাজানো গোছানো ক্যাফে। মনোরম তার পরিবেশ। ঢুকে প্রথমে মন্দ লাগবে না। চা, কফি, কোল্ড কফি যাই অর্ডার করুণ নির্ধারিত সময়ে আপনার টেবিলে সেটি পরিবেশন করা হবে। তবে সেই সঙ্গে থাকবে একটি সরীসৃপও। হতে পারে সেটি পাইথন, হতে পারে কাঁকড়া, বিচ্ছু অথবা গিরগিটি।

অবিশ্বাস্য বা চমকে উঠলেও এই কথাই সত্য। তবে এই ক্যাফেতে এরা কিন্তু একেবারেই পোষ্য। কোনও রকম উত্যক্ত না করলে আপনাকে বিষের একটি ছোবলও দেবে না পাইথন। নির্বিবাদে......

চট্টগ্রাম চিড়িয়াখানায় সাদা বাঘ

চট্টগ্রাম চিড়িয়াখানায় সাদা বাঘ

হ-বাংলা নিউজ : চট্টগ্রাম চিড়িয়াখানায় বেঙ্গল টাইগার দম্পতি রাজ-পরীর দুটি বাচ্চার মধ্যে একটি হোয়াইট টাইগার বা সাদা বাঘ। বাংলাদেশে এখন পর্যন্ত কোনো হোয়াইট টাইগারের (এলবিনো) জন্মের ঘটনা বিরল।  দেড় মাস বয়সী এ ছানাটি বাঘিনী। এখনও কোনো নাম দেওয়া হয়নি এর  
...

গভীর সাগরের বিস্ময়কর মাছ 'এংলার ফিশ

গভীর সাগরের বিস্ময়কর মাছ 'এংলার ফিশ

হ-বাংলা নিউজ :  গভীর সমুদ্রে বিচরণকারী সমুদ্রের বিস্ময়কর এক মাছের নাম এংলার ফিশ। পৃথিবীতে এই প্রজাতির মাছ রয়েছে প্রায় দুই শতাধিক। এই মাছের মাথার ওপর থাকে এক ধরনের লম্বা কাঁটা যাকে ইলিসিয়াম বলে। ইলিসিয়ামের শেষপ্রান্ত এসকা নামে পরিচিত যা থেকে আলো উৎপন্ন হয়। এংলার ফিশ সাগরতলের অন্ধকারে বিচরণ ও শিকার করতে এ আলো ব্যবহার করে।

এদের মুখে থাকে সুচালো দাঁত। মুখ অর্ধচন্দ্রাকার। মাথা বেশ বড়। স্ত্রী মাছ পুরুষ মাছের তুলনায় অনেক বড়......

স্কুলশিক্ষক থেকে বিশ্বের শীর্ষ ধনী!‍

স্কুলশিক্ষক থেকে বিশ্বের শীর্ষ ধনী!‍

হ-বাংলা নিউজ : ইচ্ছা থাকলে জীবনে অসম্ভব কিছুই না। কোনও বাধাই আপনাকে আটকাতে পারবেন না। আর সেটাই প্রমাণ করেছিলেন ই-কমার্স আলিবাবা'র প্রতিষ্ঠাতা জ্যাক মা। কীভাবে একজন শিক্ষক থেকে তিনি ২.৭১ লাখ কোটি টাকার মালিক হয়েছে উঠেছেন। 

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী জ্যাক মা'র জীবন নিয়ে লেখা 'আলিবাবা: দ্যা হাউস দ্যাট জ্যাক মা বিল্ট' বই-এ বলা হয়েছে- ১৯৯৯ সালে নিজের অ্যাপার্টমেন্টে জ্যাক যখন আলিবাবা নামে সংস্থা খুলেছিলেন তখন সকলে তাকে সন্দেহের চোখে দেখতেন।......

মৃত্যুদণ্ড দেওয়ার পর বিচারক কলমের নিব ভাঙেন কেন

মৃত্যুদণ্ড দেওয়ার পর বিচারক কলমের নিব ভাঙেন কেন

হ-বাংলা নিউজ :  ব্রিটিশ আমল থেকেই চলে আসছে এই প্রথা। মৃত্যুদণ্ড দেওয়ার পরে বিচারক বা বিচারপতিরা কলমের নিব ভেঙে ফেলেন। কিন্তু তারা কেন এমনটি করে থাকেন তা হয়তো অনেকেই জানেন না। বিচারক বা বিচারপতিতের এই কলমের নিব ভেঙে ফেলার পেছনে রয়েছে যুক্তিসঙ্গত কারণ বা ব্যাখ্যা।

জানা গেছে, এই কলমের নিব ভেঙে ফেলার কারণ একটি নয়, একাধিক। প্রথমত, এটি একটি প্রতীকী বি‌ষয়। ব্যাখ্যা হল, যে কলম একজনের জীবন নিয়ে নিয়েছে, তা যেন আর কারও জীবন নিতে......

মিস ইউনিভার্সের কাছে মুকুটের জন্য ৪ লাখ টাকা কর দাবি, অতঃপর.

মিস ইউনিভার্সের কাছে মুকুটের জন্য ৪ লাখ টাকা কর দাবি, অতঃপর.

হ-বাংলা নিউজ : মুকুটের জন্য মিস ইউনিভার্সকে বিমানবন্দরে কর দিতে হল ৪ লক্ষ টাকা। এমনটাই ঘটেছে ২০১৭ সালের মিস ইউনিভার্স ডেমি লেই নেল পিটার্স'র সঙ্গে। প্রাথমিকভাবে এই বিরাট পরিমাণ কর দিতে অস্বীকার করলে শেষ পর্যন্ত টাকা মেটাতে বাধ্য হন তিনি।

দক্ষিণ আফ্রিকার এই সুন্দরী ভারতে এসেছিলেন মুম্বইয়ের ওরলিতে একটি সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে। বিমানবন্দরে নামতেই চক্ষুচড়ক গাছ তার। শুল্ক দপ্তরের কর্মকর্তাকরা জানান, তার মুকুটের কর বাবদ চার লাখ টাকা......

কুকুরের ভয়ে বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার ফিরিয়ে দিল চোর

কুকুরের ভয়ে বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার ফিরিয়ে দিল চোর

হ-বাংলা নিউজ : কুকুরের ভয়ে স্বর্ণালঙ্কার চুরি করেও রেহাই পেল না এক চোর! পুলিশের হেনস্তা যেনতেন ভাবে সামলানো গেলেও যেদিন থেকে শুনেছেন কুকুর লেলিয়ে দেওয়া হবে, সেদিন থেকে দুশ্চিন্তা বাড়তে থাকে ওই চোরের। কারণ এবার যে আর পালানোর পথ থাকবে না! কোন উপায় না দেখেই অবশেষে চুরি করা স্বর্ণালঙ্কার ফেরিয়ে দিলে গেল ওই চোর।

এমন ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়ুর প্যারামবুরে। গত মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে ইমথিয়াস আবুবেকার নামে এক নারী যখন ঘরে ঢোকে দেখেন, সারা ঘর অগোছালো......

কেন নিজের অর্ধেক নাক-কান কেটে ফেললেন যুবক

কেন নিজের অর্ধেক নাক-কান কেটে ফেললেন যুবক

হ-বাংলা নিউজ :  ইরন ইয়নের হিনকেপি র‍্যামিরেজ নামের কলম্বিয়ার ২২ বছরের এক যুবক খবরের আলোচনায় চলে এলেন। ছোটবেলা থেকেই মানুষের খুলি তার দারুণ ভালো লাগত তার। তবে মা মারা যাওয়ার পর ২ বছর ধরে বিভিন্ন জটিল অস্ত্রোপচারের পর নিজের পুরানো মুখকে আমূল বদলে ফেলেন তিনি ৷ 

এখন তার নাম কালাকা স্কাল। নিজের মুখে নাকের নিচের অংশটি কেটে বাদ দিয়ে দিয়েছেন তিনি। জিভকে দু‘ভাগে ভাগ করে তার রঙ ধূসর করেছেন। আর নিজের চোখগুলি সকেটের মতো চিরতরে......

যে দেশে চালু রয়েছে স্বামী 'জমা রাখার' সার্ভিস

যে দেশে চালু রয়েছে স্বামী 'জমা রাখার' সার্ভিস

হ-বাংলা নিউজ : নারীরা শপিংয়ে যাওয়ার সময় তাদের স্বামীদের সাথে করে নিয়ে যান। ফলে কেনাকেটার সময় স্বামীরা তাদের স্ত্রীদের পেছন পেছন এক দোকান থেকে অন্য দোকানে ঘুরতে থাকেন। তবে এক্ষেত্রে ওই সব স্বামীদের যাতে আর এমন অযথা হাঁটার কষ্ট করতে না হয় এজন্য নতুন একটা উদ্যোগ নিয়েছে চীনের একটি শপিংমল। ওই শপিংমলে যেসব নারীরা শপিংয়ে যাবেন, সেখানে তাদের স্বামীকে 'জমা' রাখার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

চীনের সংবাদপত্র 'দ্য পেপার'-এর বরাত দিয়ে বিবিসি জানাচ্ছে,......

ট্রেন ভাড়া করে হানিমুনে ব্রিটিশ দম্পতি

ট্রেন ভাড়া করে হানিমুনে ব্রিটিশ দম্পতি

হ-বাংলা নিউজ :  হানিমুনের জন্য বাদশাহী আয়োজন। এমন অভিজ্ঞতা ভারতীয় রেলের এই প্রথম। মধুচন্দ্রিমার জন্য দক্ষিণ ভারতে এসেছিলেন ব্রিটিশ দম্পতি গ্রাহাম উইলিয়াম লিন্ড (৩০) ও সিলভিয়া প্লাসিক (২৭)। সিদ্ধান্ত নেন ‌যাবেন নীলগিরি পর্বতে। ‌যেমন ভাবা তেমনি কাজ। 

মেট্টুপালায়ম থেকে উধাগামান্ডলম (উটি) প‌র্যন্ত ‌যাওয়ার জন্য ‌যোগা‌যোগ করেন দক্ষিণ রেলের সঙ্গে। ওই পথ ‌যাওয়ার জন্য অবশ্য দক্ষিণ রেলের সঙ্গে ‌যোগা‌যোগের কোনও প্রয়োজন ছিল না।......

মোবাইলে মগ্ন গাড়ির চালক, বুকে বিঁধল রড

মোবাইলে মগ্ন গাড়ির চালক, বুকে বিঁধল রড

হ-বাংলা নিউজ :  মোবাইলে মগ্ন থাকার ফলে কত কী না ঘটে। স্টেশন ভুল করে অন্য স্টেশনে নেমে পড়া, খাওয়া-দাওয়া ভুলে পুরো দিন কাটিয়ে ফেলা। কিন্তু, ভাবুন যদি মোবাইলে মগ্ন থাকার সময় আপনার বুকে লোহার রড ঢুকে যায়? তারপরে কী করবেন আপনি? ভাবতেই পারছেন তো? 

চীনের লায়োনিং প্রদেশের লিয়াওয়াং শহরে ঘটেছে এমন ঘটনা। আর এই ঘটনা আপনাকে বিষয়টি ভাবাতে বাধ্য করবে। মোবাইল নিয়ে চরম ব্যস্ত ছিলেন চালক। আর তারপরই বুকের মধ্যে ঢুকে গেল লোহার রড। 

যতক্ষণ......

পুলিশকে ফেসবুকের পাসওয়ার্ড না দেওয়ায় ১৪ মাসের দণ্ড

পুলিশকে ফেসবুকের পাসওয়ার্ড না দেওয়ায় ১৪ মাসের দণ্ড

হ-বাংলা নিউজ :   আরআইপিএ’র অধীনে যুক্তরাজ্যের পুলিশ অপরাধ তদন্তে জনগণকে ফোন ও কম্পিউটারসহ যেকোনও ইলেক্ট্রনিক ডিভাইসের পাসওয়ার্ড দিতে বাধ্য করতে পারে। এক্ষেত্রে কেউ আপত্তি জানালে তা সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। জাতীয় নিরাপত্তা এবং শিশু নির্যাতনের ক্ষেত্রে এটি পাঁচ বছরও হতে পারে। 

তবে এবার এক হত্যার ঘটনার তদন্তে পুলিশকে নিজের ফেসবুকের পাসওয়ার্ড না দেয়ায় যুক্তরাজ্যে স্টিফেন......

৯ ফুটের পোষা অজগর গায়ের ওপর ছুঁড়ে একাধিক নারীকে ধর্ষণ

৯ ফুটের পোষা অজগর গায়ের ওপর ছুঁড়ে একাধিক নারীকে ধর্ষণ

হ-বাংলা নিউজ :  ধর্ষক মাত্রেই বিকৃত মনস্ক। কিন্তু স্কটল্যান্ডের বৃহত্তম এবং যুক্তরাজ্যের তৃতীয় বৃহত্তম শহর গ্লাসগোর বাসিন্দা জন ডিকসনের কথা শুনলে গা শিউড়ে উঠবে। একাধিক নারীকে প্রায় ১৭ বছর বিভিন্ন সময়ে ধর্ষণের মতো মারাত্মক অপরাধ করেছে সে।

তার ওপর যে নারীকে ধর্ষণ করত তার গায়ের ওপর অনেক সময়েই একটা ৯ ফুটের লম্বা সাপ ছেড়ে দেওয়া হত। যেটা জন ডিকসনের পোষা একটি পোষা অজগর৷ যেটা নির্বিষ হলেও বিশাল আকারের একটি সাপ।

ডিকসনের......

১৮০ ডিগ্রি ঘুরে যাচ্ছে নারীর হাত, চিন্তিত চিকিৎসকরা

১৮০ ডিগ্রি ঘুরে যাচ্ছে নারীর হাত, চিন্তিত চিকিৎসকরা

হ-বাংলা নিউজ :  অনেকেই নিজের কব্জি বা আঙুলকে অস্বাভাবিক ভাবে বাঁকাতে পারেন। তাই নিয়ে গর্বও  করেনও কেউ কেউ। তকে এক ভারতীয় নারী নিজের হাতকে ১৮০ ডিগ্রি ঘোরাতে পারেন এবং তিনি এটাকে অসুখ বলতে নারাজ, এমনকি চিকিৎসা করাতেও তিনি রাজি নন।

জানা যাচ্ছে, ভারতের একটি কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরির বাসিন্দা সেই নারী কাঁধে প্রবল যন্ত্রণা নিয়ে হাসপাতালে পৌঁছান। পুদুচেরি ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে'র চিকিৎসকরা তার কাঁধ পরীক্ষা......

প্রকাশ্য যৌনমিলনে অনুমতি দিল রক্ষণশীল এই শহর

প্রকাশ্য যৌনমিলনে অনুমতি দিল রক্ষণশীল এই শহর

হ-বাংলা নিউজ :  এবার প্রকাশ্যে যৌনমিলনে অনুমতি দিল মেক্সিকোর ‘রক্ষণশীল’ শহর গুয়াদালাজারা। এতদিন প্রকাশ্যে যৌন সম্পর্কে লিপ্ত হলে তা ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হতো।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ জানিয়েছে, পুলিশ যেন শহরের অপরাধের মাত্রা নিয়ন্ত্রণে বেশি মনোযোগ দিতে পারে এবং কে কোথায় যৌন সম্পর্কে লিপ্ত হচ্ছে তার দিকে বেশি নজর না দেয়, তাই এই আইন সংশোধন করা হয়েছে।

সংশোধিত আইনে গুড গভর্নেন্স-এর ১৪ নম্বর ধারায়......

গর্ভবতী পরিবহণ মন্ত্রী সাইকেল চালিয়ে পৌঁছলেন হাসপাতালে!

গর্ভবতী পরিবহণ মন্ত্রী সাইকেল চালিয়ে পৌঁছলেন হাসপাতালে!

বাংলা অক্ষরঃ তিনি সাইকেল অন্ত প্রাণ। বন্ধুজনে, পাবলিক প্লেসে, সোশ্যাল মিডিয়ায় তিনি সাইকেলের গুণ গেয়ে যান নিয়মিত। তার উপরে তিনি মন্ত্রী। নিউজিল্যান্ডের গ্রিন পার্টির সদস্যা এবং সে দেশের নারী ও পরিবহণ বিষয়ক মন্ত্রী জুলি অ্যান জেন্টার সম্প্রতি এক মহাকাণ্ড ঘটিয়ে সংবাদ শিরোনামে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘টরোন্টো স্টার’-এর এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, জুলি ৪২ সপ্তাহের গর্ভবতী ছিলেন। সন্তানের জন্ম দিতে তিনি সাইকেল চালিয়েই হাজির হন হাসপাতালে। এবং নির্বিঘ্নে সন্তানের জন্মও দেন তিনি।

সংবাদমাধ্যমকে জুলি জানিয়েছেন, সেই দিনটে ছিল রবিবার। ঝকঝকে সকাল দেখা তাঁর মনে......

যুবতীর 'লেজ' কেটে মুক্ত করলেন চিকিৎসক

যুবতীর 'লেজ' কেটে মুক্ত করলেন চিকিৎসক

হ-বাংলা নিউজ :  সংবাদ শিরোনামে আবার চিকিৎসক সান্ড্রা লি। ক্যালিফোর্নিয়ার এই চর্মরোগ বিশেষজ্ঞ নেট বিশ্বে 'ডক্টর পিম্পল প্রপার' নামেই পরিচিত। সম্প্রতি তিনি এক আশ্চর্য অস্ত্রোপচার করে সাড়া ফেলে দিয়েছেন গোটা বিশ্বে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম 'মিরর' এক প্রতিবেদন জানিয়েছে, ২২ বছর বয়সী এক নারীর নিতম্বে এমন এক গ্রোথ দেখা দিযেছিল, যা অনেকটা লেজের মতো। টেলর নামের ওই নারী রীতিমতো অস্বস্তি নিয়ে হাজির হন সান্ড্রা লি-র চেম্বারে। 

......

মোটা মানুষের সংখ্যার বিচারে বিশ্বের প্রথম ১০ দেশ

মোটা মানুষের সংখ্যার বিচারে বিশ্বের প্রথম ১০ দেশ

হ-বাংলা নিউজ : কোনও দেশের জনসংখ্যার যদি প্রায় অর্ধেক মানুষই অস্বাভাবিক মোটা হন, তখন বিষয়টা নিয়ে জোর চর্চা হওয়াটাই স্বাভাবিক! বছর খানেক আগে একটি সমীক্ষায় উঠে এসেছে, এমন ১০টি দেশের নাম, যেখানে মোটা মানুষের সংখ্যা সবচেয়ে বেশি। আসুন জেনে নেওয়া যাক সেই দেশগুলোর নাম আর কিছু খুঁটিনাটি তথ্য।

ত্রিনিদাদ ও টোবাগো

সমীক্ষায় ১০ নম্বরে উঠে এসেছে এই দেশের নাম। দেশটি দক্ষিণ ক্যারিবিয়ান সাগরের একটি প্রজাতান্ত্রিক রাষ্ট্র। এর রাজধানীর নাম পোর্ট অব স্পেন। এই দেশটিতে......

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত